male

বায়োডাটা নাম্বার

AH-104108

পাত্রের বায়োডাটা

ডিভোর্সড

সিরাজগঞ্জ

রাজশাহী বিভাগ

সিরাজগঞ্জ

রাজশাহী বিভাগ

১৯৯১

উজ্জ্বল শ্যামলা

৫'৭''

৬২ কেজি

AB+

ফ্রিল্যান্সার

৩০ হাজার থেকে ৫০ হাজার


ঠিকানা
স্থায়ী ঠিকানা উল্লাপাড়া, সিরাজগঞ্জ
বর্তমান ঠিকানা উল্লাপাড়া, সিরাজগঞ্জ
কোথায় বড় হয়েছেন? (Required) নিজ গ্রামে, উল্লাপাড়া
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা ডিভোর্সড
বর্তমান ঠিকানা সিরাজগঞ্জ
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা সিরাজগঞ্জ
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ১৯৯১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৭''
ওজন ৬২ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ফ্রিল্যান্সার
মাসিক আয় ৩০ হাজার থেকে ৫০ হাজার
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০০৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Computer Science and Engineering(CSE)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Bangladesh University Of Business and Technology
পাসের সন 2016
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.Sc in Computer Science and Engineering(CSE)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Bachelor in Dawah and Islamic Studies, Islamic Online Madrasa(Running)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 24110110326
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Bachelor in Dawah and Islamic Studies, ব্যাচঃ 2411
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসা ও কৃষিকাজ
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য আমার বোন Masters Complete করার পর এখন সরকারী প্রাইমারী বিদ্যালয়ের শিক্ষিকা
ভাইদের সম্পর্কে তথ্য আমার ছোট ভাই Noakhali Science and Technology University(NSTU) তে Environmental Science এ Honors and Masters Complete করেছেন। পাশাপাশি IOM এ Bachelor in Dawah and Islamic Studies এ পড়াশুনা করছে।
চাচা মামাদের পেশা বড় চাচা বাংলাদেশ রেলওয়েতে সরকারী কর্মকর্তা ছিলেন। ছোট চাচা Construction এর কাজ করেন। আমার একটাই মামা কৃষিকাজ করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা অর্থনৈতিক অবস্থা এই মুহূর্তে খুব একটা ভালো না, তারপরেও আলহামদুলিল্লাহ্‌। আল্লাহ্‌ তায়লা অনেক পরিবারের চেয়ে আমাদের ভালো রেখেছেন। আমাদের ৩ ভাইবোনকে লেখাপড়া করাতে আমার বাবার অর্থনৈতিক অবস্থা আগে থেকেই একটু খারাপ ছিল। আমরা দুই ভাই এখন ধীরে ধীরে পরিবারকে আর্থিকভাবে এগিয়ে নেয়ার চেষ্টা করছি। তবে আলহামদুলিল্লাহ, আমাদের পরিবারের সামাজিক অবস্থায় আল্লাহ্‌ তায়লা অনেক বারাকাহ দিয়েছেন। আমাদের গ্রামে আমরা ব্যাতিত ২য় কোন পরিবার নেই যে পরিবারের ৩ ভাইবোনই অন্তত স্নাতক। আমার বড়বোন ও আমার ছোটভাই দুজনই Masters Complete করেছে। আমার বড়বোন সরকারী প্রাথমিক স্কুলের শিক্ষিকা।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমাদের পরিবারে দ্বীনি পরিবেশের অভাব রয়েছে । এই বাড়িটা আমার বাবার করা । কিন্তু এই বাড়িতে চাচাদের জায়গাও আছে। তাই একটু হিবিজিবি । সেই কারনে আমাদের ইচ্ছা আমাদের গ্রামের আশেপাশের বা আমাদের গ্রামে নিরিবিলি একটা জায়গা কিনবো । যতদিন জায়গা ও বাড়ি না করতে পারছি , ততদিন বিয়ে করে স্ত্রীকে নিয়ে ঢাকা(আমার কর্মস্থল) ভাড়া বাসায় থাকার ইচ্ছা । বাড়ি করলেও এখন গ্রামের বাড়িতে থাকতে পারতাম না Permanently কারন, ঢাকাতে আমি Web and Mobile Apps Development নিয়ে কাজ করি । তবে ঢাকা তে সারাজীবন থাকার কোন ইচ্ছা আমার নেই। এই কাঠ-পাথরের শহর আমার একদম ভালো লাগেনা ! কাজের জন্য থাকতে হচ্ছে তাই! গ্রামের নির্মল প্রকৃতি আমাকে সবসময় টানে ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জি, আলহামদুলিল্লাহ্‌
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জি, আলহামদুলিল্লাহ্‌
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি, আলহামদুলিল্লাহ্‌
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ৩ বছর যাবত। উল্লেখ্য, General Line এ পড়াশুনা করার কারনে একটা সময় ভুল পথে ছিলাম। মহান আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া আমাকে দ্বীনের বুঝ দান করার জন্য।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি মেনে চলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি, আলহামদুলিল্লাহ্‌।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? প্যান্ট, শার্ট, পাঞ্জাবী।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামী খেলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? একদম না, আলহামদুলিল্লাহ্‌।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না, আলহামদুলিল্লাহ্‌
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) মহানবী(সাঃ) পবিত্র জীবনী নিয়ে গবেষণা ও কিছু বই লিখার চেষ্টা করছি। আল্লাহ্‌ তাওফিক দিলে সামনের বছর ফেব্রুয়ারিতে আমার লিখিত বই প্রকাশ করা হবে ইনশাআল্লাহ্‌।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর-রাহিকুল মাখতুম, শিকড়ের সন্ধানে, অবাধ্যতার ইতিহাস
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) Mohammad hoblos, Abu Tawha Muhammad Adnan, Mizanur Rahman Azhari, Mawlana Tariq Zamil
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) Web and Mobile Apps Developer, Freelancer, এছাড়া IOM থেকে Bachelor in Dawah and Islamic Study তে পড়াশুনা করছি, Young Generation কে সঠিক পথে আনতে কিছু বই লিখার চেষ্টা করছি। দান সদকার জন্য একটা প্রতিষ্ঠান করার চেষ্টা করছি। আল্লাহ্‌ তায়লা চাইলে খুব শিঘ্রই একটা মাদ্রাসা দেয়ার ইচ্ছা আছে। এছাড়া আরও কিছু দ্বীনী Project হাতে নিয়েছি, ধীরে ধীরে Implement করবো ইনশাআল্লাহ্‌।
নিজের সম্পর্কে কিছু লিখুন দীর্ঘদিন General Line এ পড়াশুনা করার দরুন দ্বীন সম্পর্কে আমার জ্ঞান কম ছিল। মহান আল্লাহ্‌র কাছে লাখো কোটি শুকরিয়া যিনি আমাকে হেদায়েত দিয়েছেন। আল্লাহ্‌র ইচ্ছায় জীবনকে নতুনভাবে উপলব্ধি করা শুরু করলাম। সত্যি বলতে এইবিসয় নিয়ে আমি হয়তো লিখে বুঝাতে পারবো না। খুব সংক্ষেপে যদি আমার জীবনের এক ও একমাত্র লক্ষ্য সম্পর্কে বলি তাহলে সেটা হলো, 'মহান আল্লাহ্‌ তায়লার সন্তুষ্টি অর্জন'। জীবনের প্রতিটি ক্ষেত্রে সেটা আমার উপার্জন, আমার চলাফেরা, আমার কথাবার্তা, আমার নামাজ, আমার জীবন, আমার মরণ সবকিছুতেই আমার এক ও একমাত্র লক্ষ্য হলো আল্লাহ্‌ তায়লার সন্তুষ্টি। আর এটাই চূড়ান্ত সাফল্য। এর মানে এটা নয় যে, সংসার, উপার্জন সবকিছু বাদ দিয়ে কেবল ইবাদত নিয়ে থাকি! আসলে উদ্দেশ্য যদি হয় আল্লাহ্‌র সন্তুষ্টি তাহলে সংসার, উপার্জন এর এগুলোও ইবাদত এবং এগুলোর মাঝেও রয়েছে আল্লাহ্‌র সন্তুষ্টি। Professionally আমি Software Engineer. Computer Science and Engineering থেকে পড়াশুনা করেছি, এরপর Web Development and Android Apps Development নিয়ে কাজ করছি। Straightforward বলতে গেলে, জীবনের প্রতিটি ক্ষেত্রে কুরআন ও সুন্নাহর আলোকে চালনা করতে চেষ্টা করি। এবং মৃত্যু পর্যন্ত এভাবেই চলতে চাই। একইভাবে, যদি আপনার জীবনেরও এক ও একমাত্র লক্ষ্য হয় 'আল্লাহ্‌ তায়লার সন্তুষ্টি এবং কুরআন সুন্নাহর আলোকে জীবন পরিচালনা করা' তাহলে আপনি আমার Biodata নিয়ে Next Step এ ভাবতে পারেন। কিন্তু আপনি যদি মধ্যম-পন্থার মুসলিম হন, অর্থাৎ কিছু বিষয় মানলাম, কিছু বিষয় মানলাম না, এরকম হলে অন্তত আমাকে নিয়ে পরবর্তী Step না ভাবাই ভালো হবে। দ্বীনী বেশ কিছু বিষয় নিয়ে আমার ইচ্ছা আছে কাজ করার। যেমনঃ কিছু ইসলামী গবেষণামূলক বই লিখা, মাদ্রাসা করা(General+Islamic Education, An Up-to-date Combined Educational System for Muslim Ummah) দেয়া, দান সদকা ও ইসলামী বিভিন্ন Project সম্পাদানের জন্য কিছু প্রতিষ্ঠান দেয়া ইনশাআল্লাহ্‌ ইত্যাদি। আপনার যদি দ্বীনী সমস্ত কাজে আমাকে উৎসাহ দেয়ার মানুসিকতা থাকে, তাহলে ইনশাআল্লাহ্‌ পরবর্তী Step এ আগানো যেতে পারে। পাশাপাশি দ্বীনী সমস্ত কাজে Mentally Support দেয়ার মানুসিকতা না থাকলে আগে থেকেই Profile Avoid করার অনুরধ থাকলো।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ১) বই লিখা ২) General ও ইসলামিক শিক্ষার সমন্বয়ে Quality Educational Institute প্রতিষ্ঠা করা ৩) দান-সদকার জন্য কিছু Non-profit Organization প্রতিষ্ঠা করা
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়ে ও বই লিখে। ভ্রমন করতে খুব ভালো লাগে। আল্লাহ্‌ তায়লা সারা পৃথিবী জুড়ে কতো নিদর্শনই না রেখেছেন! এছাড়া কুরআন তিলাওয়াত শুনি। বিশেষ করে 'সূরা আর-রহমান' শুনতে আমার খুব ভালো লাগে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাড়ির বড় ছেলে হিসেবে বাবা মায়ের ভরপশোন, যেকোনো ছোট-বড় সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সহযোগিতা করি
আপনি কি ধুমপান করেন? (Required) না।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ তালাকের কারনঃ মহান আল্লাহ্‌র কসম, যার হাতে আমার জীবন-মরন (আমি Normally কসম করি না, এটা যেহেতু খুব স্পর্শকাতর বিষয় তাই গুরুত্তুহেতু করলাম, আল্লাহ্‌ মাফ করুন) , এই বিয়ে ভাঙ্গার প্রধান কারন ছিল, তাঁর দ্বীন পালনে অনীহা। শুধু তাই নয়, সে আমাকে শর্ত দিয়েছিল, সে দ্বীন পালন করবে না, এটা বুঝেই তাকে তাঁর মতো থাকতে দিতে হবে, যেটা মানা অসম্ভব। এছাড়া তাঁর কলেজের ছেলে বন্ধুদের সাথে মিশতে মানা করলে, সেটা তাঁর স্বাধীনতায় বাধা দেয়া হচ্ছে, এরকম বলতো। এখানে এর চেয়ে বেশিকিছু আমি বলতে পারছি না। কারন এটা গীবত করা হবে। যোগাযোগ হলে ইনশাআল্লাহ্‌ In details বলবো। তালাক ও বাচ্চার তথ্যঃ বিয়ে October-2021 এবং তালাক December-2022। লিখিতভাবে 2023 সালের জুন মাসে। বাচ্চা পেটে থাকা অবস্থায় ২ তালাক দিয়েছিলাম এবং বাচ্চা হবার ১ মাস পর ৩য় তালাক দিয়ে চিরতরে বিবাহ বিচ্ছেদ করি। উল্লেখ্য, বাচ্চা হবার সময় যখন বাবার বাসায় গিয়েছিল, সেটাই তাঁর শেষ যাওয়া ছিল। বাচ্চা হবার পর এক বারের জন্যও অন্তত বাচ্চাকে দেখানোর জন্য আসেনি। এমনকি বাচ্চা হবার পর ২-৩ বার ছাড়া আর দেখতে দেয় নি। গত ৭-৮ মাস হলো একবারও বাচ্চা দেখতে দেয় নি। শেষ একবার বলেছিল, আমাকে বাচ্চা কোনদিন দিবে না। যেহেতু বাংলাদেশ আইনে জোরাজুরি করলেও বাচ্চা পাবো না, তাই আমিও কিছু বলতে পারছি না। নিশ্চয় আমার সাথে জুলুমকারীদের মহান আল্লাহ্‌ বিচার করবেন। এছাড়া এর আগেও আমার জীবনে একটা Accident হয়েছে। তখনও আমি হেদায়েত প্রাপ্ত হইনি। ২০১৮ সালের December এর ৮ তারিখ বিয়ে করি। করোনা যখন শুরু হয় তখন তালাক হয়ে যায়। তবে ১ম বিয়ের তালাক আমি নিজে দেই নাই। সে তাঁর নিজের উপরে তালাক নিয়েছে, ১৮ নং ধারা অনুসারে। এবং এই বিয়ে ভাঙ্গার জন্য আমি মোটেও আমার প্রাক্তন স্ত্রী দায়ি ছিল না, তাঁর বাবা মা দায়ি ছিল। বিয়ের পর থেকেই তাঁর বাবা মা তাকে নানাভাবে প্ররোচিত করতো আমাকে তালাক দেয়ানোর জন্য। এই কথা আমার প্রাক্তন স্ত্রী নিজেই বলতো, এইসব কারনে আমার সাথে তাঁর বাবা মায়ের একটা দূরত্ব বাড়ে। এছাড়া তাঁর বাবা মা যেহেতু ঢাকার বাড়ীওয়ালা ছিল, তাই তাদের আশা ছিল কোন বাড়ীওয়ালা বা ধনির ছেলের সাথে বিয়ে দিতে(এই কথা তাঁর মা নিজেই আমাকে বলেছিল)। এসব বলার আরও Scope পেতো কারন আমি নিজে ঐ সময় জব ছেড়ে দিয়েছিলাম, এবং Earning এর জন্য কিছু করতাম না। করোনা আশার পর আমি বাড়ি চলে আসলাম, তখন একদিন Divorce Notice পাঠিয়ে দিলো। সত্যি বলতে, ১ম বিয়ে ভাঙতে ১০০% দোষ তাদের দেয়া যায়না, আমার কিছুটা হলেও দোষ ছিল, কারন একটা ছেলে কিছু না করলে বাবা মায়ের চিন্তা হবেই। তবে আমি সময় চেয়েছিলাম, তারা বলেছিল অনেক সময় দিয়েছে। তবে ২য় বিয়ে ভাঙ্গাতে আমার ১%-ও দোষ ছিলনা। আপনি যদি আমার ২ টা বিয়ের কথা দেখেই আমার Bio-data Skip করেন, আল্লাহ্‌র কসম আপনি ভুল করছেন। আপনি ভাবছেন, একবার ভুল হতে পারে, ২ বার কেন হলো? এটাই সবাই বলে!! সবাই আর আপনি কি এক!!? একটা মানুষের জীবনে কি ২ বার Accident হতে পারে না? আপনি যদি একবার Bus Accident করেন, তাহলে কি এটা দাড়ায় আর কোনদিন Accident হবে না? অনেক তো আমার সম্পর্কে Negative কিছু শুনা হলো, এবার ২-১ টি Positive কিছু বলিঃ আমি নিজেকে এইভাবে পরিশুদ্ধ করতে পেরেছি আলহামদুলিল্লাহ্‌ যে, রাস্তায় চলতে গিয়ে হটাত কোন বেগানা নারীর দিকে দৃষ্টি পরলে দৃষ্টি নিচে নামিয়ে নেই, শুধু আল্লাহ্‌র ভয়ে। এই বিষয়টা জানিনা, আপনার কাছে খুব সামান্য মনে হলো কিনা! কিন্তু সত্যি বলতে, আমার ভিতরে অনেক আত্মতৃপ্তি কাজ করে। এই কথাটা Share করতাম না, করলাম এই কারনে যাতে আপনি বুঝতে পারেন, আমি নিজেকে কতটুকু পরিশুদ্ধতার পর্যায়ে নিয়ে এসেছি। যেহেতু এখানেই আপনি আমাকে জানার জন্য পরতেছেন, তাই আমার নিজের সম্পর্কে একটু বলতেই হলো! যোগাযোগ হলে বিস্তারিত বলবো ইনশাআল্লাহ্‌।
বিবাহিত অবস্থায় আবার কেন বিয়ে করতে চাচ্ছেন ? জি না, আমি বিবাহিত অবস্থায় না। যেহেতু আমি আমার স্ত্রীকে তালাক দিয়ে দিয়েছি।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি, আলহামদুলিল্লাহ্‌
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? সমস্ত কাজ আমি কেবল মহান আল্লাহ্‌র সন্তুষ্টি লাভের আশায় করি। এছাড়া আমি বিশ্বাস করি, উত্তম জীবনসঙ্গী আমার সমস্ত দ্বীনী কাজের গতিকে তরান্বিত করবে। অনেক কাজ করার পর যখন দেহ মন ক্লান্ত লাগবে, তাকে দেখলে যেন সমস্ত ক্লান্তি চলে যায়, চোখ শীতল হয়ে যায়! এই শান্তি থেকে এই রহমত থেকে কে-ই-বা বঞ্চিত হতে চায়!
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি ইনশাআল্লাহ্‌। যতদিন আমি গ্রামের বাড়িতে নতুন বাড়ি না করছি, ততদিন পর্যন্ত ঢাকা থাকবো, যেহেতু আমার ঢাকাতেই কাজ করতে হয়। মাসে ২-১ বাড়ি গিয়ে ঘুরে আসবো।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? আমি চাই দ্বীনী পড়াশুনা সে মৃত্যুর আগ পর্যন্ত করুক। Academic কিছু থাকলে আলোচনা করে যা ভালো হয় তাই করা হবে ইনশাআল্লাহ্‌।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? প্রাথমিকভাবে আমি ইচ্ছুক না, তবে আলোচনা করে যা ভালো হয় তাই করা হবে ইনশাআল্লাহ্‌।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আপাদত ঢাকা। পরবর্তীতে নিজ গ্রামে
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহ্‌ তায়লার হুকুম ও কুরআন সুন্নাহ এর আলোকে স্ত্রীর যেসব হক আছে, আমি তা পালন করবো ইনশাআল্লাহ্‌। আমি যেমন আমার স্ত্রীর দিকে তাকালে নিজের প্রশান্তি খুঁজি, নিশ্চয় আমার স্ত্রীও তাঁর ব্যাতিক্রম হবে না। দ্বীনী সমস্ত কাজে আমি আমার স্ত্রীকে পাশে রাখবো ইনশাআল্লাহ্। আমি যেহেতু একটু ঘুরতে পছন্দ করি, ইনশাআল্লাহ্‌ যেখানে ঘুরতে যাবো স্ত্রীকে পর্দার সাথে নিয়ে যাবো। আল্লাহ তাআলা বলেন, ‘আর তাঁর নিদর্শনাবলির মধ্যে অন্যতম হলো তিনি তোমাদের মধ্য হতে তোমাদের জন্য সঙ্গী জোড়া সৃষ্টি করেছেন এবং যাতে তোমরা তাদের নিকট প্রশান্তি লাভ করো এবং তোমাদের মাঝে পারস্পরিক ভালোবাসা ও দয়া সৃষ্টি করেছেন। এতে অবশ্যই বহু নিদর্শন রয়েছে চিন্তাশীল সম্প্রদায়ের জন্য।’ (সুরা: ৩০ রুম, আয়াত: ২১)।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৫ থেকে ২৫
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা 5' 2''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা যেকোনো
বৈবাহিক অবস্থা যেকোনো
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) অবশ্যই মুখ, হাত-পা সমস্ত কিছু ঢেকে পর্দা করতে হবে। হাত-পায়ের মোজা পড়তে হবে।
পেশা (Required) ছাত্রী, শিক্ষিকা, ডাক্তার, আলেমা, হাফেজা ইত্যাদি
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) দ্বীনী পরিবার
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১) দ্বীনদারিত্ত ২) ইসলামের বিষয়ে কোন শিথিলতা গ্রহণযোগ্য না। ৩) সবকিছুতে ১ম যে বিষয়টা মাথায় রাখতে হবে সেটা হলো 'আল্লাহ্‌ তায়লার সন্তুষ্টি' ৪) নিজেকে দ্বীনী জ্ঞান পরিচরচার মানসিকতা ৫) মারহাম, নন-মারহাম মেনে চলা ৬) আমি জানি না, আমার সন্তানকে কোনদিন দিবে কিনা, যেহেতু বাংলাদেশ আইনে আমি জোরাজুরি করলেও পাবো না। তবে কোনদিন যদি ফিরিয়ে দেয়, তাহলে আমি চাই আমার মেয়েকে আপনি গ্রহন করুন। সে তো এতীম, আপনি গ্রহণ না করলে কে করবে! আর যদি না দেয়, সেটা ভিন্ন কথা
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) জেলা ইস্যু না। বাংলাদেশের যেকোনো জেলা হলে চলবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি Professionally Software Engineer. Computer Science and Engineering পড়াশুনার পর আমি একটি Software Company তে Software Engineer হিসেবে কর্মরত ছিলাম। এখন Web Development and Android Apps Development নিয়ে Freelancing করি।
বিশেষ কিছু যদি জানাতে চান ১) আপনি যদি Feminism Concept এ Believe করেন, তাহলে এই Profile Ignore করার অনুরোধ থাকলো। ২) এই ক্ষণস্থায়ী জীবনে আপনার উদ্দেশ্য যদি 'আল্লাহ্‌র সন্তুষ্টি' ছাড়া অন্য কিছু হয়, তাহলেও ignore করার অনুরোধ থাকলো।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 260 ভিউস