male

বায়োডাটা নাম্বার

AH-104175

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

১৯৯৭

উজ্জ্বল শ্যামলা

৫'৫''

৫৮ কেজি

O+

প্রাইভেট জব


ঠিকানা
স্থায়ী ঠিকানা চান্দগাঁও, চট্টগ্রাম
বর্তমান ঠিকানা চান্দগাঁও, চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? (Required) চট্টগ্রামেই।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৭
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৫৮ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা প্রাইভেট জব
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বি.এস.এস (অনার্স) ইন ইকোনোমিক্স এন্ড ব্যাংকিং
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম।
পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ভবিষ্যতে মাস্টার্স কমপ্লিট করার ইচ্ছে আছে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা মৃত
মাতার পেশা রব্বাইতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বোন মেঝো, অবিবাহিত, ছাত্রী। অনার্স ফোর্থ ইয়ারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ একটি কলেজে একাউন্টিং নিয়ে পড়াশোনা করছে। আমরা ভাইবোন ৩ জন। আমি বড়, এরপর বোন তারপর আমার ছোট ভাই।
ভাইদের সম্পর্কে তথ্য আমরা দুই ভাই। ভাই সবার ছোট। ইন্টার ২য় বর্ষে অধ্যয়নরত। পাশাপাশি ডিপ্লোমাতে ভর্তিচ্ছু।
চাচা মামাদের পেশা আমার আব্বুরা ৬ ভাই, ৩ বোন। আমার আব্বু ভাইদের মধ্যে মেঝো। আমার আব্বু আর সেজো আব্বু মারা গিয়েছেন। আর চাচাদের পেশাঃ ১ম চাচাঃ বেসরকারি চাকুরী, ৪র্থ চাচাঃ ব্যবসা, ফ্যামিলি নিয়ে আলাদা বাসা ভাড়ায় থাকে, ৫ম চাচাঃ নিজের ব্যবসা করেন, টেইলরের দোকান। ৬ষ্ট চাচাঃ ব্যবসা করেন। আর আম্মুর দিকে আম্মুরা ৬ বোন, ১ ভাই। ভাই সবার ছোট। মামার পেশাঃ সিনিয়র অফিসার, ইসলামী ব্যাংক।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত ও সামাজিকভাবে মর্যাদাপূর্ণ এবং সম্মানিত একটি পরিবার।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) পরিবারের সবাই পুরোপুরি দ্বীনি নাহ হলেও দ্বীন চর্চা করার মতো পরিবেশ রয়েছে। তবে পরিবারের সবারই দ্বীন সম্পর্কে মোটামুটি ধারণা রয়েছে। আম্মু, বোনের মাহরাম, নন-মাহরাম সম্পর্কে ধারণা থাকলেও তবে তা পুরোপুরিভাবে মানতে পারেনা। আত্মীয়দের সামনে অনিচ্ছাকৃতভাবে মেনে চলাটা কঠিন হয়ে পড়ে। তবে এমন কোনো পরিস্থিতি হলে পর্দার সহিত, শালীনতা বজায় রেখে কথাবার্তা বলে। আমি আমার সাধ্যমতো বুঝিয়ে যাচ্ছি আরও কঠোরভাবে মানার। আল্লাহ তাআ'লা হেদায়েত দিলে হয়তো আরো কঠোর হবেন এক্ষেত্রে। পরিবারের কেউ দ্বীন পালন করতে চাইলে এর জন্য কেউ বাধা দেয় না, এমনিতে অন্য সাধারণ মুসলিম পরিবারের মতোই সালাত, সিয়াম সহ ফরজ বিধানসমূহ মেনে চলার চেষ্টা করে। তবে পরিবারকে দিয়ে প্লিজ আমার দ্বীন সম্পর্কে বা আমাকে যাচাই করবেন নাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) দাঁড়ি আছে তবে এখনও এক মুষ্টি হয়নি।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) হ্যাঁ পরি।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ পড়া হয়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ছোটবেলা থেকেই পড়তাম তবে নিয়মিত ছিলাম নাহ। বিগত ৩-৪ বছর যাবত নিয়মিত আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ মেনে চলার চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ পারি। তবে আরও শুদ্ধভাবে তিলাওয়াত করার জন্য কোর্স করছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবি-পাজামা, শার্ট-প্যান্ট, টিশার্ট পরি তবে হলুদ আর লাল কালারের কাপড় পরিহার করি, সিল্কের কাপড়ও পরি নাহ।।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামি খিলাফতে বিশ্বাসী।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নাহ এসব দেখা হয়না। তবে ইসলামি নাশিদ এবং কিছু ইসলামি সিরিজ দেখা হয় মাঝেমধ্যে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নাহ আলহামদুলিল্লাহ বড় কোনো রোগ নেই তবে চোখে দূরের জিনিস কম দেখি তাই রেগুলার চশমা ইউজ করি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না নেই আপাতত।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) নাহ
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার সম্পর্কে আমার ধারণা হলো মাজার স্রেফ একটা কবর।কিন্তু আমাদের সমাজে যেভাবে কবরটাকে পাকা করে, বাতি দিয়ে, মাজার বিশ্বাস করে, তা কেন্দ্র ইবাদত করা তা স্পষ্টত বিদআতি কার্যকলাপ এবং শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) বেলা ফুরাবার আগে, মা, মা মা এবং বাবা, রাহে বেলায়েত, আর রাহীকুল মাখতুম, আত্মশুদ্ধি এবং তাসাউফ, জীবন যেখানে যেমন।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমদুল্লাহ, উস্তাদ নোমান আলী খান, ড.খন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাহুল্লাহ), মুফতি ইসমাইল মেনক, মিজানুর রহমান আজাহারী।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমার সম্পর্কে আল্লাহ তাআ'লা ভালো জানেন যদিওবা। তাও কিছুটা বলার চেষ্টা করছি যাতে কিছুটা ধারণা নিতে পারেন। অল্প কথায় তো আর একটা মানুষকে বুঝা সম্ভব নই। এক একটা মানুষের ন্যাচার এক এক রকম। তবে আমি খুবই সাধারণ একটা ছেলে, সাধারণ চিন্তা ভাবনা করি, কোনো কিছু পজিটিভলি নেওয়ার চেষ্টা করি। নেগেটিভিটি গুলো বাদ দেওয়ার চেষ্টা করি সবসময়ই। আর আমি একটু এক্সট্রভার্ট স্বভাবের। কথা বলি মানুষের সাথে, অল্পতেই মানুষের সাথে মিশতে পারি। পাহাড়, সমুদ্র, ঝর্ণা দেখা সব জায়গায়ই ঘুরতে আমার খুবই ভালো লাগে, সময় পেলে ট্যুরে যায় বন্ধুদের সাথে। ইচ্ছে আছে আহলিয়াকে নিয়ে পুরো দেশটা ঘুরে দেখার। তবে ঘুরতে গিয়ে আল্লাহকে ভুলে যাবো এমনটা নাহ। সবার আগে সালাত, ফরজ বিধান তারপর বাকিসব কিছু ম্যানেজ করার চেষ্টা করি। আর একটা কথা বলা খুবই জরুরী মনে করছি, ব্যক্তিগত ভাবে ইসলামের যাবতীয় মাজহাব, মানহাজ বা কোনো স্পেসিফিক দল নিয়ে বাড়াবাড়ি করা মোটেও পছন্দ করি না। আমি কুরআন ও সুন্নাহ অনুযায়ী চলতে চাই সারাজীবন। আল্লাহ সহজ করে নিক সবকিছু, আমিন। দ্বীনি কোনো কাজের জন্য সময় ব্যয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। অহেতুক আড্ডা-বাজী থেকে দূরে থাকার চেষ্টা করি। তবে খেলাধুলা করি মাঝেমধ্যে ফিট থাকার জন্য। স্বপ্ন আছে আল্লাহর ঘরে যাওয়ার ইনশাআল্লাহ। ইচ্ছেগুলা যেন আল্লাহ তাআ'লা কবুল করে নিক।আমিন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি ফিউচার বলতে দ্বীন সম্পর্কে জানতে আগ্রহী প্রচুর। আমার দ্বীনের ব্যাপারে জানার আগ্রহ বেশি কাজ করে তাই বিভিন্ন লেকচার, বই এবং সাপ্তাহিক তালিমে যায়। ভবিষ্যতে দ্বীন সম্পর্কিত কিছু কোর্স করার ইচ্ছে আছে এবং ইসলামের প্রতি দাওয়াত দেয়ার ইচ্ছা আছে।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই কিংবা কোর্স কিংবা ইসলামি লেকচার শুনে।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) ৫ ওয়াক্ত নামায ই জামাতের সাথে আদায় হয়। মাঝেমধ্যে ফজরের নামাজটা মিস হয়, তাও সবসময় নই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) সচরাচর বাড়িতে বেশি সময় ধরে থাকা হয়না। অফিস থেকে এসে যতক্ষণ সময় পাই ততক্ষনে নিজের কাজগুলো নিজে করে নিই, নিজের রুম গুছিয়ে রাখি, আর আম্মু কোনো কিছু করতে বললে তা করে দেই, মাঝেমধ্যে বাজারে যাই।
আপনি কি ধুমপান করেন? (Required) নাহ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? দ্বীনকে পরিপূর্ণ করতে আর হারাম সম্পর্ক থেকে বেঁচে থাকার জন্য।বিয়ে রাসূল (সা:) এর সুন্নাহ। বর্তমান যুগে ফেতনা থেকে বেঁচে থাকার জন্য মনে করি বিয়ে করাটা জরুরী। দৃষ্টি, চরিত্র হেফাজত করার জন্য বিয়েটা জরুরী মনে করি।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যাঁ ইন শা আল্লাহ
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? ছাত্রী হলে অবশ্যই পড়াশোনা করতে দিতে চাই বা আলোচনা সাপেক্ষে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? নাহ দিতে চাই নাহ, কিন্তু পর্দার সহিত মহিলা কোনো শিক্ষা প্রতিষ্টানে শিক্ষকতা করলে তখন আলোচনা সাপেক্ষে।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আমার সাথে এবং আমার পরিবারের সাথে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? নাহ আমি কোনো প্রকার যৌতুক, উপহার কিংবা অর্থ আশা করি নাহ। আর ইসলামে পাত্রীপক্ষ থেকে কিছু নেওয়া হারাম। আমি একটা জিনিসও নিতে আগ্রহী নই।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামী-স্ত্রী একে অন্যের সঙ্গী, সহচরী, সহযাত্রী। একজন আরেকজনের সাথে পবিত্র কালেমার বাঁধনে বাঁধা। স্ত্রীর কাছে একজন আদর্শ স্বামী হওয়াটা পরম সৌভাগ্যের। ইসলামের বিধান অনুসারে স্ত্রীর প্রতি আমার যে যে দায়িত্ব ও কর্তব্যগুলো আছে তা আমি সঠিকভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো। স্ত্রীর সাথে ভালো আচরণ করা, মিষ্টভাষায় কথা বলা, তার সাথে একান্ত সময় কাটানো, তার মনের অবস্থা বুঝা, কঠিন সময়ে ধৈর্য্য ধারণ করা, মানসিক এবং শারীরিকভাবে সার্পোট দেওয়া। সর্বোপরি, অন্তর থেকে স্ত্রীকে ভালোবাসা প্রদান করা। মহান আল্লাহ কুরআনে বলেন, ‘তোমরা তাদের (স্ত্রী) সাথে উত্তম আচরণ করো। আর যদি তাকে তোমার অপছন্দও হয়, তবুও তুমি যা অপছন্দ করেছ হয়তো আল্লাহ তাতে সীমাহীন কল্যাণ দিয়ে দেবেন।’ (সূরা নিসা, আয়াত-১৯)। তবে আমার প্রথম দায়িত্ব হচ্ছে আমার স্ত্রীর মোহরানা পরিশোধ করা, কিস্তিতেও হলেও তা আমি পরিশোধ করবো ইন শা আল্লাহ। আল্লাহ বলেছেন, ‘আর তোমরা নারীদের তাদের মোহরানা স্বতঃপ্রবৃত্ত হয়ে পরিশোধ করবে। সন্তুষ্টচিত্তে তারা মোহরানার কিছু অংশ ছেড়ে দিলে তোমরা তা স্বাচ্ছন্দ্যে ভোগ করবে।’ (সূরা নিসা, আয়াত-৪)।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) নূন্যতম ১৮ থেকে ২৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা, ফর্সা, উজ্জ্বল ফর্সা।
নূন্যতম উচ্চতা ৪'১১"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অধ্যয়নরত এইচএসসি/আলিম/অনার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) ইসলামী বিধিনিষেধ মেনে পর্দা করা, হিজাব, বোরকা-নিকাব করা।
পেশা (Required) ছাত্রী/যেকোনো হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা পারিবারিকভাবে সচ্ছল হলেই হবে।
পারিবারিক অবস্থা (Required) মধ্যবিত্ত, সামাজিকভাবে সম্মানিত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন দ্বীন সম্পর্কে অবগত। ইসলামী শরীআহ সম্পর্কে ধারণা রাখা। সকল মাযহাবকে সম্মান করা। দুনিয়ার আমোদ-প্রমোদ সম্পর্কে অবগত থাকা যাতে ইসলামী বিধি-নিষেধ মেনে চলতে পারে। মাহরাম, নন-মাহরাম মেইনটেইন করে চলা। পরিস্থিতি এবং পারিপার্শ্বিক চিন্তা ভাবনা করে ইসলামী শরীআহ ভিত্তিতে নিজের জীবন পরিচালনা করা। কুসংস্কারে বিশ্বাস নই, মাজার বিশ্বাসী নই, আর দুনিয়ার স্বপ্নকে অধিক প্রাধান্য না দেওয়া। গম্ভীরভাবে বসে না থেকে যেকোনো বিষয়ে আমার সঙ্গে শেয়ার করে। হাসিমুখে থাকা, ধৈর্য্যশীল এবং মা-বাবার প্রতি শ্রদ্ধাশীল, পরিবারের প্রতি দায়িত্বশীল। দ্বীনের ইলম অর্জন করতে এবং তা পরিবারের সকলকে জানাতে দ্বিধাবোধ করে নাহ এমন। যদিওবা একটা মানুষের মাঝে সকল গুণাবলী থাকা সম্ভব নই, সবার ই কম-বেশি গুণাবলী থাকে। তবে আমি গুণাবলী সমূহ আশা করেছি, এর অর্থ এই নই যে থাকতেই হবে। তবে গুনাবলী সমূহ না থাকলেও পরে দিয়ে যেন জানার/শেখার/মেনে চলার ইচ্ছেটা তার থাকে। আর রাসূল (সাঃ) চারটি বিষয় দেখে পাত্রীকে পছন্দ করতে বলেছেন। তবে এর মধ্যে সৌন্দর্য মুখ্য বিষয় নই। তবে আমার চোখে সৌন্দর্য বলতে আমি যা বুঝি তা হলো আহলিয়ার আচার-ব্যবহার, চারিত্রিক, উনার মায়াবী চেহারা যা আমাকে ছুঁয়ে যাবে, আমাকে শীতল করবে, যে আমার চক্ষুশীতলকারিনী হবে এবং উনার দ্বীনদারিতাকে প্রাধান্য দিব ইনশাআল্লাহ। আমি অবশ্যই শরীআহ সম্মত সুন্নাতি বিয়ে করতে ইচ্ছুক, কোনো প্রকার যৌতুক নিতে আমি কিংবা আমার পরিবার আগ্রহী নই। যদিওবা চট্টগ্রামে যৌতুক এবং অতিরিক্ত মোহরানা দাবি করার রেওয়াজটা মাত্রারিক্ত হয়ে গেছে। তবে আমি এই রীতির চরম বিরোধী, আমি সার্মথ্য অনুযায়ী আহলিয়ার সকল দায়িত্ব, প্রয়োজন মিটাতে পারবো ইনশাআল্লাহ। পাত্রীপক্ষের অভিভাবক এবং পাত্রীর প্রতি বিনীত অনুরোধ যেন পাত্রীর মোহরানা আমার উপার্জন,সামর্থ্য এবং সাধ্যমত নির্ধারণ করা হলে তা আমার জন্য উপকার হয় যাতে পাত্রীকে উনার প্রাপ্য দাবি আমি পরিশোধ করতে পারি এবং আমার কিংবা আমার পরিবারের উপর তা যেন এক্সাট্রা প্রেশার না হয়ে যায়। আশা করি, আমার এই ছোট্ট অনুরোধটি রাখবেন,যদি রাখেন আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকবো। আসসালামু ওয়ালাইকুম ওয়া রহমতুল্লাহি ওয়া বারকাতুহু।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) চট্টগ্রাম বা যেকোনো।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি বর্তমানে একটি বেসরকারি SEO Digital Marketing Agency তে কর্মরত আছি। এটি চট্টগ্রামের গোল পাহাড় মোড়ে অবস্থিত। আলহামদুলিল্লাহ হালাল ইনকাম করি। হ্যাঁ ইনকামটা হয়তো অনেকের কাছে কম হতে পারে তবে পুরোটাই হালাল পথে ইনকাম করি এবং তা পার্থিব জীবনে চলার জন্য যতটুকু প্রয়োজন ততটুকু। আল্লাহ যা দিয়েছেন তাতেই আলহামদুলিল্লাহ। আর রিজিক নিয়ে আমি চিন্তা করি নাহ। আল্লাহ তাআ'লা ভালো জানেন, কেননা তিনিই উত্তম পরিকল্পনাকারী। ভবিষ্যতে আল্লাহ উনার বান্দাকে যেভাবে পরিচালিত করেন, তবে আমার কাজ হচ্ছে চেষ্টা করে যাওয়া।
বিশেষ কিছু যদি জানাতে চান বায়োডাটা পছন্দ হলে প্রথমে ই-মেইল করার অনুরোধ রইলো।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 860 ভিউস