male

বায়োডাটা নাম্বার

AH-104191

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

দিনাজপুর

রংপুর বিভাগ

খুলনা

খুলনা বিভাগ

১৯৯৫

উজ্জ্বল শ্যামলা

৫'৬''

৬৫ কেজি

O+

বিএসসি ইঞ্জিনিয়ার

--- (প্রাইভেসির কারনে পরে জানানো হবে)


ঠিকানা
স্থায়ী ঠিকানা বৈকালী বাজার, খুনলা সিটি কর্পোরেশন, খুলনা
বর্তমান ঠিকানা উত্তরা, ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) দিনাজপুর
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা দিনাজপুর
বিভাগ রংপুর বিভাগ
স্থায়ী ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৫
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৬''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা বিএসসি ইঞ্জিনিয়ার
মাসিক আয় --- (প্রাইভেসির কারনে পরে জানানো হবে)
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSc
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Bangladesh Army University of Science and Technology
পাসের সন 2021
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা BSc
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা জেনারেল লাইনে পড়াশোনা শুরু করার পূর্বে দিনাজপুর জামিয়া আরাবিয়া হাফিজিয়া ক্বারীয়ানা নিউটাউন মাদ্রাসা থেকে হিফজ শেষ করি। আলহামদুলিল্লাহ....
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা ঈমাম
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য দিনাজপুর সরকারি পলিটকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং এ তৃতীয় বর্ষে পড়াশোনা করছে।
চাচা মামাদের পেশা আমার চাচা ৫ জন, ২ জন চাকরী করতেন এখন অবসরপ্রাপ্ত, তাই সবাই কৃষি কাজ করেন।মামা ৪ জন, বড় মামা ও মেঝো মামা ইমাম এবং খতিব, সেজো মামা প্রবাসী, ছোট মামা কৃষি কাজ করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত, আলহামদুলিল্লাহ ভালো, ছোট পরিবার আমাদের, আব্বুর গ্রামে কৃষি জমি বর্গা দেয়া আছে, নিত্যপ্রয়োজনীয় চাহিদা মিটিয়ে সুন্দরভাবে জীবন অতিবাহিত করানোর মত যথেষ্ট স্বচ্ছল এবং সামাজিকভাবে সম্মানিত। আলহামদুলিল্লাহ...
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমাদের বাসায় পূর্ণাঙ্গ পর্দার পরিবেশ রয়েছে এবং ইসলামের বিধান অনুযায়ী চলা হয়, আলহামদুলিল্লাহ...
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জি আছে আলহামদুলিল্লাহ, ২০১৬ সাল থেকে।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জি পরি, আলহামদুলিল্লাহ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়া হয়, আলহামদুিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) হিফজ খানায় ভর্তি হবার পর থেকে "২০০৫ থেকে"।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবি, জুব্বা, টুপি এছাড়া অফিসিয়াল কাজের জন্য ফরমাল প্যান্ট শার্ট পরা হয়, তবে অবশ্যই টাকনুর উপরে।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নাই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? দেখা হয়না তবে ফেইসবুক বা ইউটিউব স্ক্রল করতে যেয়ে চলে আসলে স্কিপ করি
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নাই, আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) তাবলীগ, চিল্লা দেয়া হয়নি তবে ৩ দিনের জন্য সময় দেয়া হয়েছে, হক্কানী দরবারের সাথে সম্পৃক্ততা আছে
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) নাই।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার জিয়ারত জায়েয, তবে মান্নত করে কিছু চাওয়া শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ১. মহানবী হযরত মুহাম্মাদ সাল্লল্লাহু আলাইহি ওয়াসাল্লাম (গোলাম মোস্তফা) ২. হাদীসে কুদসী (ইসলামিক ফাউন্ডেশন) ৩. ডা. জাকির নায়েক লেকচার সমগ্র ইত্যাদি ইত্যাদি (আরো অনেক বই পড়া হয়েছে কারন মাসজিদে ইসলামিক ফাউন্ডেশন এর বই সমূহ পড়ার অনুমতি ছিল)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ১. হযরত কয়েদ সাহেব হুজুর ২. শায়খ আহমাদুল্লাহ হুজুর ৩. মিজানুর রহমান আজহারী হুজুর ৪. হজরত ফজলুল করিম হুজুর
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আসলে আমি ছোট থেকেই মাদ্রাসাতে পড়াশোনা করেছি, আব্বু হাফিজ তাই আমার মধ্যেও ছোট থেকে হাফিজ হবার খুবি ইচ্ছে ছিল কারণ হাফিজ হলে অনেকগুলো পুরষ্কারে পুরস্কৃত করার কথা বলা হয়েছে হাদীসে যার মধ্যে বিশেষ করে পিতা-মাতাকে কেয়ামতে সম্মানিত করা হবে এটা বেশি অনুপ্রাণিত করে। হিফজ শেষ করে আমি বাংলাদেশের সব থেকে বড় দুটি প্রতিষ্ঠান ১. চরমোনাই আহসানাবাদ রশিদিয়া কামিল মাদ্রাসা, চরমোনাই, বরিশাল থেকে ক্লাস 7 এবং 8 এ পড়ি এবং ২. ঝালকাঠী এন.এস. কামিল মাদ্রাসা থেকে ক্লাস 9 এবং 10 পড়ি। আমাকে এতদূরে পাঠানোর পিছনে কারন ছিল আমার ভিতরে যেনো দুনিয়াবি জ্ঞানের পাশাপাশি দ্বীনী ইলমের কোনো কমতি/ঘাটতি না থেকে এবং নৈতিক মূল্যবোধ তৈরী হয়। আপনারা যারা উক্ত দুটি প্রতিষ্ঠান চিনেন বা খোঁজ নিলে জানতে পারবেন ওখানের দ্বীনী পরিবেশ কেমন, যাইহোক আল্লাহর নিকট হাজার কোটি শুকরিয়া যে আমি উক্ত দুটি প্রতিষ্ঠানে পড়ার সুযোগ পেয়েছিলাম, কারণ আমার জীবনের এই দুটি প্রতিষ্ঠানই টার্নিং পয়েন্ট ছিল, ঈমান, ইয়াকীন, তাওহীদ, আকায়েদ এবং ফিকহের মাসআলা মাসায়েল যা কিছু জানা একজন মুসলিমের জন্য ফরজ, ওয়াজিব, সুন্নাতে মুয়াক্কাদাহ, সুন্নাত, মুস্তাহাব, মুস্তাহসান এবং নফল সহ সকল আহকাম-আরকানের ইলম/জ্ঞান এখন থেকেই অর্জন করি, আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি সকল কাজে মাধ্যম-পন্থা অবলম্বন করতে পছন্দ করি। আম্মু খুবি সহজ সরল মানুষ। আব্বু কঠোর কিন্তু নির্দয় ছিলেন নাহ বলেই (এবং আল্লাহর ইচ্ছা ছিল বলেই) হয়তো আমি এতদূর পর্যন্ত আসতে পেরেছি। তাই আমার Biodata পরে কেও আমাকে উচ্চ বিলাসী ভাববেন নাহ। আর আল্লাহ যেখানে আমার জন্য মঙ্গল রেখেছেন সেখানেই আমার বিবাহ হবে এটা আমি মনে প্রাণে বিশ্বাস করি। ভুল-ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? এখানে পুলিক প্লেসে বলতে ইচ্ছুক নই। তবে আল্লাহ্ এবং আল্লাহর রাসূলের বিধান অনুযায়ী জীবন অতিবাহিত করার ইচ্ছা।
অবসর সময় কিভাবে কাটান? (Required) অবসর সময় এখন পড়াশোনা আর ঘুমের মধ্যেই চলে যাচ্ছে। তবে ইনশাআল্লাহ্ খুব শীঘ্রই নিজেকে পরিবর্তনের চেষ্টায়রত আছি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ছোট থেকেই পরিবারের সাথে থাকার সুযোগ খুবই কম পেয়েছি, তবে সার্বিক ভাবে আব্বু আম্মুকে যতটুকু পারি সহযোগিতা করা হয়।
আপনি কি ধুমপান করেন? (Required) কখনোই না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিবাহ আল্লাহর সন্তুষ্টি অর্জনের একটি উপায়, বিবাহ হলো ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক ইবাদত। এছাড়াও একজন মুমিন বিশ্বাস করে যে, বিবাহ একজনের শারীরিক, মানসিক এবং আধ্যাত্মিক চাহিদা পূরণের একটি উপায় হিসাবে কাজ করে।বিবাহ করার মাধ্যমে নবী হজরত মুহাম্মদ (সা.)-এর একটি সুন্নাত পূর্ণ করা যায়। বিবাহ হচ্ছে একটি পরিবার গঠনের ভিত্তি। বিবাহ সামগ্রিকভাবে ব্যক্তি এবং সমাজকে সুরক্ষা দেয় এবং স্থিতিশীলতা প্রদান করে। এটি অনৈতিক আচরণ ও কারাপ কাজ থেকে বেক্তি ও সমাজকে একটি স্থিতিশীল পরিবেশ প্রদান করতে সাহায্য করে। বিবাহ হল দুটি ব্যক্তির মধ্যে প্রেম ও করুণা প্রকাশের একটি মাধ্যম। কুরআনে বিবাহকে স্ত্রীদের মধ্যে প্রেম এবং সহানুভূতির বন্ধন হিসাবে বর্ণনা করা হয়েছে। যেমন :আর এক নিদর্শন এই যে, তিনি তোমাদের জন্যে তোমাদের মধ্য থেকে তোমাদের সংগিনীদের সৃষ্টি করেছেন, যাতে তোমরা তাদের কাছে প্রশান্তি পাও এবং এবং তিনি তোমাদের মধ্যে পারস্পরিক ভালবাসা ও দয়া সৃষ্টি করেছেন। চিন্তাশীল সম্প্রদায়ের জন্য এতে অবশ্যই বহু নিদর্শন রয়েছে। (সূরাঃ আর-রুম, আয়াত: ২১)কোরআন মজিদে আল্লাহ তাআলা আরো বলেন: ‘তোমরা বিবাহযোগ্যদের বিবাহ সম্পন্ন করো, তারা অভাবগ্রস্ত হলে আল্লাহ নিজ অনুগ্রহে তাদের সচ্ছলতা দান করবেন; আল্লাহ তো প্রাচুর্যময়, সর্বজ্ঞানী।’ (সুরা: ২৪ নুর, আয়াত: ৩২)সুন্নত তরিকায় বিবাহ সম্পাদন বরকতময় হয়। রাসুলুল্লাহ (সা.) বলেন: নিশ্চয় সে বিয়ে বেশি বরকতপূর্ণ হয়, যে বিয়েতে খরচ কম হয়। (মুসনাদে আহমাদ ও মুস্তাদরাকে হাকিম)। এ ছাড়া বিয়ের সংশ্লিষ্ট আরও কিছু সুন্নত রয়েছে। যেমন: বিবাহ সাদাসিধে ও অনাড়ম্বর হওয়া; অপচয়, অপব্যয় ও বিজাতীয় অপসংস্কৃতিমুক্ত হওয়া, যৌতুকের শর্ত না থাকা এবং সামর্থ্যের অধিক দেনমোহর ধার্য বা শর্ত না করা। (তাবারানি আওসাত, হাদিস নং-৩৬১২)। (আবু দাউদ: ২১০৬)।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি ইনশাআল্লাহ পারবো।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? জি, শরয়ী পর্দা মেইনটেইন করে পড়াশোনা চালিয়ে যেতে পারবে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? বিষয় টি আলোচনা সাপেক্ষ। বর্তমানে যে চার পাশের অবস্থা, একজন মেয়ের জন্য চাকরি করা খুবই কষ্টসাধ্য ব্যাপার। এরপরও যদি চাকরি করার দরকার হয় তখন দেখা যাবে। মানে আমি বা আমার পরিবার চাকরির বিরোধিতা করছি ব্যাপারটা এমন নয়। যেমন একজন (মেয়ে) ডাক্তার অবশ্যই মুসলিম উম্মাহর সেবা প্রদান করার মাধ্যমে আল্লাহর বিশেষ নৈকট্য হাছিল করতে সক্ষম কিন্তু সেক্ষেত্রে দ্বীনি পরিবেশ থাকলে আমার এবং আমার পরিবারের পক্ষ থেকে কোনো বাধা বা আপত্তি নেই।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? সাধারণ ভাবে যদি বলি, তাহলে আমি যেখানে চাকরি করছি বা ভবিষ্যতে যেখানে করবো সেখানেই আমার সাথে তিনি থাকবেন। এমন তাই আমার এবং আমার পরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? নাহ। এসব কিছুই আশা বা ইচ্ছে নেই। হারাম এসব।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্ত্রীর হক, পরিবারের হক আদায় করা, নিজের সর্বোচ্চ মেহনতের মাধ্যমে পরিবারকে দ্বীনের উপরে দায়েম কায়েম রাখা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? স্ত্রীর সাথে আলাদা
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) 18-23
গাত্রবর্ণ উজ্জ্বল ফর্সা, চক্ষু শীতল করিনী অর্থাৎ আমার পছন্দ হয় এমন
নূন্যতম উচ্চতা 5 ft 2 inch
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা ডাক্তার (ছাত্রী), ইঞ্জিনিয়ার (ছাত্রী), হাফেজা, অথবা কওমী মাদ্রাসাতে পড়াশোনা করেছেন এমন
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) দ্বীনী পর্দা
পেশা (Required) ডাক্তার (ছাত্রী), ইঞ্জিনিয়ার (ছাত্রী), হাফেজা, অথবা কওমী মাদ্রাসাতে পড়াশোনা করেছেন এমন
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত বা যে কোনো
পারিবারিক অবস্থা (Required) যে কোনো তবে দ্বীনী পরিবার বা দ্বীনের প্রতি শ্রদ্ধাশীল হলে ভালো হয়।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আল্লাহর প্রতি দৃঢ় বিশ্বাস এবং ধর্মীয় মূল্যবোধ থাকতে হবে, দ্বীনের জন্য দায়ী হতে হবে। নম্র, বিনয়ী, মর্যাদাবান এবং অন্যদের প্রতি শ্রদ্ধাশীল ও সহানুভূতিশীল হতে হবে। বুদ্ধিমতী এবং সুশিক্ষিত হতে হবে অর্থাৎ জীবনে চলার পথে যেকোনো সমস্যার সম্মুখীন হলে টা ধৈয ও বিচক্ষণতার সাথে হ্যান্ডেল/সমাধান করতে পারে এমন হলে ভালো হয়। একজন মানুষকে বুঝতে পারা আবেগের প্রতি সম্মান প্রদর্শন আবার আবেগের উপর নিয়ন্ত্রণ রাখা যা একটি সুস্থ ও স্থিতিশীল সম্পর্ক বজায় রাখার জন্য অপরিহার্য বলে আমার মনে হয়। বিবাহের জন্য একই রকম মূল্যবোধ এবং বিশ্বাস থাকাটা জরুরি যা কিনা শক্তিশালী এবং দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বাস এবং আনুগত্য হল গুরুত্বপূর্ণ গুণ যা সুস্থ জীবন গড়ে তুলতে সাহায্য করে।পরিশেষে এটাই বলবো যে কেউ-ই একদম পারফেক্ট হবেনা, যেমন আমি নিজেও পারফেক্ট না। তবে নিজের ভালোর জন্য যদি কোনো কোনো পরিবর্তন নিজের মধ্যে আনতে হয় তাহলে সেটাকে খুশি মনে গ্রহণ করতে পারাটা একজন প্রাক্টিসিং মুসলিমের কর্তব্য বলে মনে করি। আর আমিও ঠিক এমনি একজন জীবন-সাথী খুঁজছি। সব শেষে আমি সকলের কাছে দু'আ প্রার্থী।বাংলা লিখতে সেভাবে অভ্যস্ত নই, আবার ইংলিশে লিখলে অনেকের জন্য পড়া বা বুঝতে পারা কঠিন হয়ে যেত তাই বাংলায় লিখার চেষ্টা করেছি। বানানে ভুল থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) নির্দিষ্ট ভাবে কোনো সীমাবদ্ধতা নেই
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) বর্তমানে ঢাকার একটি সুনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে CSE Lecturer (Full Time) হিসেবে কর্মরত আছি, আলহামদুলিল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান নাহ এমন কিছু নেই।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 399 ভিউস