female

বায়োডাটা নাম্বার

AH-104344

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৪'৯''

৪৫ কেজি

AB+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ফিরোজ শাহ, আকবর শাহ্, চট্টগ্রাম (গ্রামের বাড়ির নোয়াখাল)
বর্তমান ঠিকানা ফিরোজ শাহ, আকবর শাহ্, চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? (Required) চট্টগ্রাম
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'৯''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Diploma in Computer Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ⚫আল-জামেয়াতুল ইসলামিয়া ওয়া দারুণ ইয়াতামা থেকে: নাজারা শেষ করেছি আলহামদুলিল্লাহ ⚫অত্যাধিক পদ্ধতিতে কুরআন শিক্ষা ইনস্টিটিউট থেকে:তাজউইদ কোর্স শেষ করেছি আলহামদুলিল্লা ⚫তা'লিমুল কুরআন ওয়াস সুন্নাহ ইন্টারনেট মাদ্রাসায়: ইজরা জামাতে বর্তমানে পড়ছি ⚫ চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট :কম্পিউটার ডিপার্টমেন্টে ৪ সেমিস্টার পর্যন্ত পড়েছি, আমি জেনারেল লাইনে আর পড়াশোনা করব না ইন শা আল্লাহ। এখানে যাওয়া আসা করাটা আমার একান্তভাবেই ভালো লাগেনা। সব জায়গায় ফিতনার ছড়াছড়ি, পর্দা করেও এভাবে যাওয়া আসা করাটা আমার ভালো লাগে না। তাই আমার ফ্যামিলিকে অনেক বুঝিয়ে জেনারেল পড়াশোনা থেকে বের হয়ে এসেছি আলহামদুলিল্লা। আমার রব তো আমাকে এটা জিজ্ঞাসা করবে না যে, কেন আমি ইঞ্জিনিয়ার হলাম না..! কিন্তু দ্বীনি ইলম অর্জন করা আমার উপরে ফরজ, এটা সম্পর্কে আমাকে জবাবদিহিতা করতে হবে। আর আমি মনে করি যে কোন এক জায়গায় মনোযোগের সাথে লেগে থাকলে সেখান থেকে অনেক বেশি ফায়দা পাওয়া যায়। তাই দ্বীনি পড়াশোনায় মেহনত চলছে। এখানে ইস্তেক্বামাতে এর সাথে থাকবো ইন শা আল্লাহ। ওমা তাওফিকি ইল্লা বিল্লা!
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসা( মুদি দোকান)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বোন আমার ছোট, ১০ ম শ্রেনীতে পড়ে
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ সবাই দ্বীন পালনের চেষ্টা করে আস্তে আস্তে আরো অগ্রসর হচ্ছে, প্রত্যেক সপ্তাহে বাসায় তা'লিম করা হয় আলহামদুলিল্লাহ ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ৬ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, নেকাব, হাত মোজা, পা মোজা, সাথে চোখের পর্দা ও করা হয় আলহামদুলিল্লাহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামি খিলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) জানা মতে এখন নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) হ্যাঁ আলহামদুলিল্লাহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে সেজদা করা শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আই লাভ কুরআন, আলোকিত রমণী, খুশু খুযু, এছাড়াও আরো পছন্দের বই আছে।নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের যা সিরাত পড়ি তা সবই ভালো লাগে আলহামদুলিল্লাহ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) হযরত মাওলানা হাবিবুর রহমান হাফিজাহুল্লাহ, হযরত মাওলানা আব্দুল্লাহ সন্দ্বীপী হাফিজাহুল্লাহ, হযরত মাওলানা মুফতি তাওহিদুল ইসলাম আজহারি হাফিজাহুল্লাহ, শাইখ আহমাদুল্লাহ হাফিজাহুল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন দ্বীনি বুঝ আসার পর দ্বীন সম্পর্কে জানার পড়াশোনা করার আগ্রহ বেড়ে যায়। আল্লাহ সুবহানাহুওয়া তা'আলার নৈকট প্রাপ্ত বান্দাদের অন্তর্ভুক্ত হওয়ার ইচ্ছা জাগে। সেই থেকেই দু'আ করতাম আল্লাহর কালাম যেন শুদ্ধভাবে শিখতে পারি বুঝতে পারি আমল করতে পারি এবং অন্যদের মাঝে ছড়িয়ে দিতে পারি। আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা আমার ইচ্ছা আস্তে আস্তে পূরণ করছেন। আমাকে অফলাইনে শুদ্ধভাবে কোরআন শেখার তৌফিক দান করেছেন, কাওমি মাদ্রাসায় কিতাব বিভাগে পড়ার ইচ্ছা ছিল কিন্তু অফলাইনে সেই সুযোগটা হয়ে উঠেনি। তবে আলহামদুলিল্লাহ আমার রব আমাকে অনলাইনের মধ্যে সেই সুযোগটা দিয়েছেন Internet Madrasa এটা সম্পূর্ণ অনলাইন কওমী মাদ্রাসার এখান থেকে বেফাক বোর্ড এক্সাম দেওয়ার যায় আলহামদুলিল্লাহ। তাই এখানেই বর্তমানে ইজরা জামাতে পড়ছি, এখান থেকেই দাওরা হাদিস কমপ্লিট করার ইচ্ছা আছে ইনশাল্লাহ, কুরআনের কিছু অংশ হিফয করা আছে আলহামদুলিল্লাহ। দাওরা হাদিস শেষ করে আবার সম্পূর্ণ কোরআন হেফজ করার ইচ্ছা আছে ইন শা আল্লাহ, আমি আমৃত্যু ত্বলিবুল ইলম হয়ে থাকতে চাই। আমি হাদিসে বর্ণিত সেই, সর্বোত্তম ব্যক্তিদের অন্তর্ভুক্ত হতে চাই, যারা নিজে কোরআন শিক্ষা করে এবং অন্যদের শিক্ষা দেয়। বিশেষ করে জেনারেল লাইনের মা বোনদের এবং যারা বার্ধক্যে পরে গেছে কিন্তু এখনো শুদ্ধভাবে কুরআন পড়তে পারেনা তাদের জন্য কুরআন শিখার ব্যবস্থা করতে চাই। আলহামদুলিল্লাহ, আল্লাহ সুবহানাল্লাহু ওয়া তা'আলা আমাকে আমার আম্মু বোন এবং কিছু জেনারেল লাইনের স্টুডেন্টদের কুরআন শিখানোর তৌফিক দান করেছেন আলহামদুলিল্লাহ। আমি চাই এভাবেই কোরআনের আলো ছড়িয়ে দিতে।আমার কথা বা কাজের ধারা কেউ যেনো কষ্ট না পায় যে দিকে সর্বোচ্চ সতর্ক থাকার চেষ্টা করি। অন্যের ভুল ত্রুটি না খুঁজে সর্বদা নিজের ভুল ত্রুটি গুলো শুধরানোর চেষ্টা করি। নিজেকে দ্বীনি দাঈ হিসেবে গড়ে তোলার প্রস্তুতি নিচ্ছি। বীর মুজাহিদ, দাঈ, মজবুত ঈমান ওয়ালা সন্তানদের মা হতে চাই আল্লাহ চান তো কোন কমতি রাখবো না। সর্বোচ্চ চেষ্টা করব তা'লিম, তারবিয়াত দিয়ে সন্তানদের প্রকৃত আল্লাহওয়ালা বানানোর, আল্লাহ যেন কবুল কর। আশা করি সেই চিরস্থায়ী জান্নাতে যেখানে আমরা সবাই একসাথে থাকব নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সাথে, দেখবো মহান রবকে! আহ! ভাবতেই কি প্রশান্তি লাগ! যদিও মনে অনেক ভয়, এরপরেও আমি জানি আমার রব আমাকে কখনো নিরাশ করবে না কারণ ওনার দেওয়ার এবং ভালোবাসার ক্ষমতা অসীম !
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দাওয়াতি কাজের সর্বদা নিজেকে নিয়োজিত রাখতে চাই।আদর্শ পরিবার গঠন করতে চাই যেখানে থাকবে আল্লাহ সুবাহানাহুওয়া তা'আলার রহমত ও বরকত। কুরআন এর আলো ছড়িয়ে দিতে চাই ইন শা আল্লাহ, আরো ইত্যাদি।
অবসর সময় কিভাবে কাটান? (Required) অবসর হলেই প্রথমেই আমার মনটা কুরআনের দিকে টানে।তাই কমপক্ষে এক পৃষ্ঠা হলেও আগে কুরআন তিলাওয়াত করি, তার পর যা করতে মন চাই তা করি। ক্লাসের নোট বাকি থাকলে সেগুলো করি। কোন ইসলামি বই শেষ করা বাকি থাকলে সেটা পাড়ি, টুকটাক কিছু তৈরি করি, আঁকা আখি করি, fb তে কোন দাওয়াতি পোষ্ট করার থাকলে সেটা করি। বিভিন্ন সময় বিভিন্ন ভাবে কাট।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) রান্নার কাজে আম্মুকে হেল্প করা। ঘর পরিষ্কার রাখা ইত্যাদি
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) পুরুষেরা নারীদের উপর কৃর্তত্বশীল এ জন্য যে, আল্লাহ একের উপর অন্যের বৈশিষ্ট্য দান করেছেন এবং এ জন্য যে, তারা তাদের অর্থ ব্যয় করে। সে মতে নেককার স্ত্রীলোকগণ হয় অনুগতা এবং আল্লাহ যা হেফাযতযোগ্য করে দিয়েছেন লোক চক্ষুর অন্তরালেও তার হেফাযত করে। আর যাদের মধ্যে অবাধ্যতার আশঙ্কা কর তাদের সদুপদেশ দাও, তাদের শয্যা ত্যাগ কর এবং প্রহার কর। যদি তাতে তারা বাধ্য হয়ে যায়, তবে আর তাদের জন্য অন্য কোন পথ অনুসন্ধান করো না। নিশ্চয় আল্লাহ সবার উপর শ্রেষ্ঠ। [আন নিসাঃ আয়াত নং ৩৪]
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালার সন্তুষ্টির জন্য
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না, আমি চাই আমার স্বামীও মেয়েদের বাহিরে গিয়ে চাকরি করাটা অপছন্দ করুক।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) হ্যাঁ অমৃত্যু ত্বলিবুল ইলম হয়ে থাকতে চাই
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? উনাকে সম্মান করা, আন্তরিকতার সাথে উনার আনুগত্য করা,চরিত্র সুরক্ষা করা, উনার সম্পদের হেফাজত করা এবং সন্তানের প্রতিপালন করা। আরো ইত্যাদি
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৫-৩০
গাত্রবর্ণ শ্যামলা
নূন্যতম উচ্চতা ৫'৪"-৬'০"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাদ্রাসার হলে কমপক্ষে দাওরা হাদিস, জেনারেল হলে অনলাইন বা অফলাইনে মাদ্রাসায় পড়াশোনা করছে অথবা ফারজে আইন কোর্স করা আছে এমন
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই সুন্নতি দাড়ি থাকতে হবে। হারামের আশঙ্কা আছে এমন ইনকাম করা যাবে না।
পেশা (Required) উদ্যোক্তা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ⚫যিনি প্রত্যেকটি কাজ করার আগে নিয়তকে পরিশুদ্ধ করে নেয়। ⚫যিনি পাঁচ ওয়াক্ত স্বলত জামাতে আদায়কারী।⚫ যিনি ২৪ ঘন্টার মধ্যে অন্ততপক্ষে এক পৃষ্ঠা কোরআন তেলাওয়াত রেগুলার রুটিনের মধ্যে রাখে ⚫যিনি সুন্নতি দাড়ি রেখেছেন, সুন্নতি পোশাক পরিধান করে। ⚫যিনি দাওয়াতি কাজের সাথে যুক্ত আছেন, দাঈ স্বামী প্রত্যাশা করি। যাতে নিজেদের মধ্যে বেশিরভাগ সময় দ্বীনি আলাপ আলোচনার মধ্য দিয়ে অতিবাহিত হয়। ⚫যিনি আল্লাহর হক আদায়ের পাশাপাশি বান্দার হকের প্রতি যত্নবান । ⚫যিনি গায়রত ওয়ালা মুমিন, দৃষ্টি হেফাজতকারী। ⚫যিনি ইলম অন্বেষণকারী এবং সে অনুযায়ী আমলকারী।⚫যিনি অলস নয় কর্মঠ ⚫যিনি সোশ্যাল মিডিয়ার নন- মাহারাম ফ্রেন্ড লিস্ট।অশ্লীলতা প্রচারকারী বন্ধু/গুনাহ উন্মোচনকারী গ্রুপ পেজ থেকে নিজেকে বিরত রাখে। ⚫যিনি রাগী স্বভাবের নয়, রাগ নিয়ন্ত্রণ করতে পারে এমন। ⚫যিনি উনার অহলিয়ার জন্য বাসার মধ্য আগের থেকেই পর্দার ব্যবস্থা করে রেখেছেন, যাতে অহলিয়ার পর্দা করতে কষ্ট না হয়। বাসার মধ্য দ্বীনি পরিবেশ গড়ে তোলার মেহেনত করছেন।আর যদি বাসায় আগের থেকেই দ্বীনি পরিবেশ থাকে তাহলে যেটা আমার জন্য নেয়ামত। ⚫যিনি ইলমেদ্বীন এর গুরুত্ব বুঝে। আমসকে ইলম অর্জনের সর্বোচ্চ সুযোগ দিবে। দ্বীনি ইলম অর্জনের ক্ষেত্রে বাধা দিবেন না এমন কাউকে প্রত্যাশা করি। কারণ এটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমি ইলম অর্জন করা থেকে বঞ্চিত হতে চাই না। অমৃত্যু ত্বলিবুল ইলম হয়ে থাকতে চাই ইন শা আল্লাহ। বি.দ্র:একজন মানুষ একদম নিখুঁত কখনোই হয় না। আমি নিজেও ভুলের ঊর্ধ্বে নই। প্রতিনিয়ত নিজেকে শোধরানোর চেষ্টা করি। সুতরাং উপরে জীবনসঙ্গী প্রত্যাশার ব্যাপারে যা উল্লেখ করেছি তা একজন মানুষ এর সাথে হুবুহু মিল নাও হতে পারে। এরপরেও আমি আল্লাহ সুবাহানাহু ওয়া তা'য়ালার কাছে প্রত্যাশা করি চক্ষু শীতলকারী জীবনসঙ্গীর ব্যাপারে। কারো বায়োডাটা পছন্দ হলে, অবশ্যই ইস্তেখারা করার পর যোগাযোগ করার অনুরোধ রইলো।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) চট্টগ্রাম
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান অনেকে আছে যারা বলেন আমাদের কিচ্ছু লাগবেনা আমরা যৌতুক নিবো না। কিন্তু দেখা যায় বিয়ের পরে ছেলের ফ্যামিলি থেকে অনেক কথা শুনায় বাবার বাড়ি থেকে এই আনে নাই সেই আনে নাই। বিভিন্নভাবে কষ্ট দিয়ে থাকে। যাদের মধ্যে বা যার ফ্যামিলির মধ্যে এইধরনের প্রবনতা আছে তাদের জন্য আমার বায়োডাটা নয়।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 358 ভিউস