male

বায়োডাটা নাম্বার

AH-104371

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

কুমিল্লা

চট্টগ্রাম বিভাগ

২০০০

উজ্জ্বল শ্যামলা

৫'২''

৮১ কেজি

A+

ছাত্র/ছাত্রী

প্রযোজ্য নয়


ঠিকানা
স্থায়ী ঠিকানা আমদের গ্রামের বাড়ি কুমিল্লা বুড়িচং থানা, কিন্তু আমাদের ফ্যামিলির সবাই ঢাকা ফার্মগেটে থাকে।
বর্তমান ঠিকানা আব্বু আম্মু আমি আর আমার বোন আমরা সৌদি তে থাকি, আমি মদীনায় এবং আব্বু মদিনা থেকে 400 কিলোমিটার দূরে উমলুজ নামক এক শহরে থাকেন (এখানে সৌদি দেওয়ার কোনো অপশন পাইনাই তাই ঢাকা দিলাম)।
কোথায় বড় হয়েছেন? (Required) আমি ১০ বছর বাংলাদেশে ছিলাম, এর পর আব্বু পুরা ফ্যামিলি কে সৌদিতে নিয়ে আসছেন ২০১০ সালে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৮১ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় প্রযোজ্য নয়
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) মাদ্রাসা
আপনি কি হাফেজ? হ্যাঁ
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা *আমি যেভাবে পড়াশোনা করছি ওইভাবে উপরের অপশন গুলোতে সেভ করা যাচ্ছে না, তাই ও এইখানে আমি বিস্তারিত লিখে দিলাম।* আমি বাংলাদেশে থাকতে দশ পাড়া কোরআন শরীফ মুখস্ত করছি, এবং সৌদি আরবে মদিনা থেকে পুরা কোরআন মুখস্ত কমপ্লিট করছি (الحمد لله) ক্লাস সেভেন থেকে টুয়েলভ পর্যন্ত মদিনায় হারাম শরীফে পড়ছি (معهد المسجد النبوي). এরপর মদিনা ইসলামিক ইউনিভার্সিটি তে অনার্সে শারিয়া বিভাগে ভর্তি হয়েছি (كلية الشريعة - Islamic Law), বর্তমান ২০২৪ সালে দ্বিতীয় সেমিস্টার চলমান। (আমার ইচ্ছা আছে অনার্স পড়ার পরে মাস্টার্স ও পিএইচডি করার, সব মিলিয়ে হিসাব করলে এখন থেকে প্রায় ১০ বছর সময় লাগবে)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নেই
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 216010956
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim course - Batch 216 (আপাতত পড়া বন্ধ আছে)
পারিবারিক তথ্য
পিতার পেশা চিকিৎসক
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বোন আমার ছোট, মাধ্যমিক পর্যন্ত অনলাইনে পড়েছে, অবিবাহিতা।
চাচা মামাদের পেশা পাঁচ মামা, সবাই হাফেজ আলেম তিনজন মসজিদ ও মাদ্রাসার খেদমতে লিপ্ত একজন প্রাইভেট চাকুরি করেন আরেকজন সৌদি থাকেন। তিনজন চাচা, একজন চিকিৎসক, একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, একজন ব্যবসায়ী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত، উল্লেখযোগ্য তেমন সম্পত্তি নাই। বাবার পৈতৃক সূত্রে ঢাকাতে বাসা আছে, সব চাচারা ওখানেই থাকেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমাদের পরিবার আলহামদুলিল্লাহ পরিপূর্ণ দ্বীনের উপর চলে এবং চলতে চেষ্টা করে, মা বোনেরা ফুল পর্দা মেইন্টেইন করে এবং ঘর থেকে বের হলে বোরখা নিকাব পরে বের হয়, নান মাহরামের সাথে সরাসরি দেখা করা হয় না।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জি আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জি আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) বালেগ হবার পর থেকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সৌদি জুব্বা / টি শার্ট
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, তবে ইউটিউব চালানো হয়, এর মধ্যে বেশিরভাগ এডুকেশনাল ভিডিও দেখি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না আলহামদুলিল্লাহ, তবে ঘর থেকে বের হলে দূরে দেখার জন্য চশমা ব্যবহার করি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) ইসলামে কবর জিয়ারত শুধুমাত্র কবরবাসীর জন্য দোয়া এবং আখেরাত স্মরণ করার জন্য জায়েজ, সেই ক্ষেত্রে বাংলাদেশে মাজারে যা হয় সেটা অবশ্যই বেদাত এবং কিছু কিছু ক্ষেত্রে শিরক পর্যন্ত পৌঁছায়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) সাইদুল খাতের লীবিনুল জাওজি (صيد الخاطر لابن الجوزي)- ইবন হিশামের সীরাত (سيرة ابن هشام)- আল্টবিয়ান ফি আদব হামালতা আলকুরআন ইমাম নববির, (التبيان في آداب حملة القرآن للنووي)- রাফিউল মালাম আন আইমমাতাল আলেম ইবন তাইমিয়ার (رفع الملام عن أئمة الأعلام لابن تيمية)- বুলুগ আলমারাম ইবন হাজারের (بلوغ المرام لابن حجر العسقلاني)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শেখ আব্দুস সালাম আসোয়াইয়ের (شيخ عبد السلام الشويعر)- শেখ সালেহ আল উসাইমি (شيخ صالح العصيمي)- শেখ মুতলাক আল জাসের (شيخ مطلق الجاسر)- শেখ আহমাদুল্লাহ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) প্রযোজ্য নয়
নিজের সম্পর্কে কিছু লিখুন আমার ছোটবেলা থেকেই বই পড়া অনেক অনেক পছন্দ، আর ঘুরতে ভালোবাসি এবং সাঁতার কাটতে পছন্দ করি,কোলাহল ঝগড়াঝাটি পছন্দ করি না, চুপচাপ থাকতে পছন্দ করি, যাদেরকে ভালোভাবে চিনি না ওদের সাথে বেশি কথা বলা হয় না, রান্নায় তেমন ঝাল খেতে পারি না, আমি জানি যে আমাদের আশেপাশে কোন মানুষই পারফেক্ট হয় না সবার কিছু না কিছু ভুল থাকবেই এবং আমি এটা মানিয়ে নিতে পারি, নিয়ম ও রুটিন মাফিক চলতে পছন্দ করি, ছোট বাচ্চা ও বিড়াল ভালো লাগে, মিথ্যা বলা ও শোনাও অপছন্দ করি, যেকোনো ইসলাম বিরোধী কাজ অপছন্দ করি, বাংলাদেশে আসলে আত্মীয়-স্বজনের বাসায় ঘুরতে ভালো লাগে, কৃপণ মানুষদের পছন্দ করি না, সব সময় সবাইকে সাহায্য করতে চাই।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হাম্বলি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ইসলামিক বিষয়ক পড়াশোনা করার, এবং দেয়ার পর স্ত্রী চাইলে উনাকেও ইসলামিক বিষয়ে পড়াশোনা করানো।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়ে, মোবাইল চালায়, বন্ধু বান্ধবের সাথে বাহিরে ঘুরতে যায়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) চেষ্টা করি সব আদায় করতে
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আমি মদিনায় একাই থাকি তো সে হিসাবে সব কাজ রান্নাবান্না থেকে শুরু করে কাপড় ধোয়া পর্যন্ত আমি নিজেই করি, এবং আব্বু আম্মুর ওখানে গেলে বাজার করা ও ঘরের টুকটাক কাজ করা হয়।
আপনি কি ধুমপান করেন? (Required) না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে নবীর সুন্নত, قال النبي صلى الله عليه وسلم: ....لَكِنِّي أُصَلِّي، وَأَنَامُ، وَأَصُومُ، وَأُفْطِرُ، وَأَتَزَوَّجُ النِّسَاءَ، فَمَنْ رَغِبَ عَنْ سُنَّتِي ؛ فَلَيْسَ مِنِّي. এবং বিয়া করলে রিজিক বৃদ্ধি পায় قال الله عز وجل: ﴿وَأَنكِحُوا الأَيامى مِنكُم وَالصّالِحينَ مِن عِبادِكُم وَإِمائِكُم إِن يَكونوا فُقَراءَ يُغنِهِمُ اللَّهُ مِن فَضلِهِ وَاللَّهُ واسِعٌ عَليمٌ﴾ [النور: 32] এবং চরিত্র হেফাজত হয় قال النبي صلى الله عليه وسلم: يا معشرَ الشباب، مَن استطاع منكم البَاءَةَ فليتزوج، فإنه أغضُّ للبصر....الحديث. - অর্ধেক দিন পূর্ণ হয় এবং ইসলামে বিয়ার প্রতি উৎসাহিত করা হয়েছে।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি ইনশাল্লাহ, আমাদের পুরো পরিবার পর্দা করে আলহামদুলিল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? শুধুমাত্র দ্বীনি পড়াশোনা করাতে চাই, কোরআন মুখস্ত এবং ইসলামী জ্ঞান শিখাতে চাই। (মসজিদ নববীতে)
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না, তবে পরিবারে সময় দেওয়ার পরে দিনি পরিবেশে চাকরি করার সুযোগ থাকলে করতে পারে, যেমন কুরআনের শিক্ষক।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? ইনশাল্লাহ মদিনা শরীফে আনার ইচ্ছা।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তার একজন ভালো বন্ধু হওয়া, এবং ইসলামের যত দায়িত্ব দিছে।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? স্ত্রীর সাথে আলাদা
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) 18 - 20
গাত্রবর্ণ ফর্সা
নূন্যতম উচ্চতা ৫.০ থেকে ৫.২
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা শুধুমাত্র সাধারণ দিনি ব্যাপারে জ্ঞান থাকলেই হবে|
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) পরিপূর্ণ ইসলামী (বোরকা নিকাব সহ) পর্দা করনেওয়ালা একজন, যিনি নাকি নান মাহরম আত্মীয়দের সাথেও পর্দা করেন। (পারিবারিক চাপে পড়ে পর্দা করতে না পারলে সেটা ভিন্ন কথা)
পেশা (Required) প্রযোজ্য নয়
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সম্মানিত সামাজিকভাবে
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন বই পড়তে ভালোবাসেন এবং ঘুরতে যাওয়া এবং সফর করতে আগ্রহী, শান্তশিষ্ট, মানুষের সাথে মিশার মন মানসিকতা রাখেন, সব সময় সত্য কথা বলেন, পরিপূর্ণভাবে দিন মেনে চলেন, স্বামীর হক সম্পর্কে জানেন, সুন্নতের উপর চলার চেষ্টা করেন, দ্বীনি জ্ঞান আহরণের আগ্রহ আছে, যিনি নাকি আমাকে ঈমান ও আমলের ব্যাপারে সাহায্য করবেন, মাহরাম ও নান মাহরাম মেনে চলেন, পর্দাশীল নামাজী ও ধৈর্যশীল হতে হবে, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে, অল্পতে সন্তুষ্ট থাকতে হবে,স্বামীর বাবা মার সাথে থাকার মত মন মানসিকতা আছে (কেননা আমি একমাত্র ছেলে), উচ্চস্বরে কথা ও চিল্লাচিল্লি করেন না, এবং হঠাৎ রেগে যান না, বদমেজাজী না, এবং হিংসা গীবত পরিনিন্দা ও একজনের কথা আরেকজনের কাছে লাগানো এসব থেকে বিরত থাকেন। মোবাইল ও ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া ব্যবহারের সময় হারাম হালাল মেনে চলেন, নারীবাদী চিন্তাভাবনা, BTS, এবং কোন সিরিয়াল দেখা বা গান শোনার নেশা থেকে মুক্ত। এবং ম্যাচুরিটি আছে, মানুষকে সাহায্য করতে পছন্দ করেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যে কোন জেলা, পরিবার সকল জেলাতে রাজি (তবে ঢাকাতে স্থানীয়ভাবে বসবাস করলে ভালো হয়, কেননা আমাদের বেশিরভাগ আত্মীয় ঢাকাতেই থাকে, এবং যেহেতু আমরা দেশের বাইরে থাকি তো সে হিসাবে ঢাকাতে হলে পাত্রী দেখতে সুবিধা হবে)
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি এখনো শিক্ষার্থী (মোটামুটি ১০ বছর বাকি) এবং আব্বুর আন্ডারে আছি, চেষ্টা করতেছি কাফালা (অর্থাৎ কাজের পারমিট নেওয়া কেননা এখানে পারমিট ছাড়া কোন কাজ করা আইনত দন্ডনীয়) চেঞ্জ করে পড়ার সাথে সাথে একটা কাজে অথবা ব্যবসায় ঢুকবো -আল্লাহ সহজ করুন- রিজিকের মালিক আল্লাহ, কোরআনের অসংখ্য জায়গায় বর্ণিত আছে, এবং হাদিসেও আছে যেমন: ثلاثةٌ حقٌّ على اللَّهِ عونُهُم: المُجاهدُ في سبيلِ اللَّهِ، والمُكاتِبُ الَّذي يريدُ الأداءَ، والنَّاكحُ الَّذي يريدُ العفافَ.
বিশেষ কিছু যদি জানাতে চান মোটামুটি সবাই জানে যারা বাহিরের দেশ থেকে মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয় পড়তে আসেন তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে মাসিক ভাতা এবং থাকার জন্য বাসা এবং সাথে স্ত্রী সন্তান থাকলে ওদেরও প্লেনের টিকিট দেওয়া হয়, কিন্তু আমি এগুলার কিছুই পাই না কেননা আমি সৌদি আরবের ভিতর থেকে ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছি, তবে আমার কাজের পারমিট থাকলে আমার কাজ করার অনুমতি আছে ইউনিভার্সিটি থেকে আমাকে কিছু বলা হবে না (যারা বাহির দেশ থেকে আসেন ওদের কোন কাজ করার অনুমতি নাই)।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 233 ভিউস