female

বায়োডাটা নাম্বার

AH-104401

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

২০০০

উজ্জ্বল শ্যামলা

৫'৩''

৫০ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা উপজেলা: আখাউড়া, জেলা: ব্রাহ্মণবাড়িয়া
বর্তমান ঠিকানা এলাকার নামঃ রাধানগর, উপজেলা: আখাউড়া, জেলা: ব্রাহ্মণবাড়িয়া
কোথায় বড় হয়েছেন? (Required) উপজেলা: আখাউড়া, জেলা: ব্রাহ্মণবাড়িয়া
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিবিএ ইন একাউন্টিং,
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ
পাসের সন চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স ৩য় বর্ষ চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা বর্তমানে অনলাইন ইন্টারনেট মাদরাসাতে কুরআন হিফজ করছি,আলহামদুলিল্লাহ । ২. তা'লিমুন নিসা থেকে রুকইয়াহ শারীয়া কোর্স এবং ফিকহুন নিকাহ সম্পূর্ণ করছি। ৩. আসলাফ একাডেমিতে হুসনুল খুলুক কোর্স করেছি আলহামদুলিল্লাহ। ৪.Marriage preparation female( Aslaf Academy) কোর্স চলমান, ৫. Iom এ কয়েকটি শর্ট কোর্স করা হয়েছে ৬. নারীদের বেসিক ফিকহ কোর্স করেছি ৭.প্যারেন্টিং নিয়ে কিছু কোর্স করা হয়েছে। মোটামুটি সেলাই কাজ পারি,আলহামদুলিল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) ১. ফিকহুস সিয়াম ও যাকাত , ২. দুয়া ও সুন্নাহ এছাড়াও আরো কয়েকটি শর্ট কোর্স করা হয়েছে,আলহামদুলিল্লাহ
পারিবারিক তথ্য
পিতার পেশা সরকারি ব্যাংক কর্মকর্তা
মাতার পেশা গৃহীনি
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ৩জন
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন: বিবাহিত। বড় বোনের হাজব্যান্ড: ইনভেন্ট টেকনোলজি লিমিটেড (এক্সিকিউটিভ ইন্জিনিয়ার)
ভাইদের সম্পর্কে তথ্য বড় ভাই: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে পড়াশোনা মাত্র শেষ করেছে। পেশাঃ উনি বার কাউন্সিলর পরিক্ষাতে উত্তীর্ণ হয়েছে সামনে ইনশাআল্লাহ কোনো কোর্টে জয়েন হবেন এবং পাশাপাশি বিজিএস পরিক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে,আলহামদুলিল্লাহ। বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত মেজো ভাই: ইন্টারন্যাশনাল ইসলামিক বিশ্ববিদ্যালয়,চট্টগ্রাম, ফার্মেসি বিভাগ-১ম বর্ষ। ছোট ভাই: শ্যামলি আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট চট্টগ্রাম, সিভিল -৫ম সেমিস্টারে পড়াশোনা করছে।
চাচা মামাদের পেশা বড় চাচাঃ সরকারি চাকুরীজীবি (বর্তমান অবসরপ্রাপ্ত) মেজো চাচাঃ ব্যবসায়ী ছোট চাচাঃ সরকারি চাকুরীজীবি মামাঃ প্রবাসী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা অর্থনৈতিক ভাবে সচ্ছল । সামাজিক ভাবে সম্মানিত ও শিক্ষিত পরিবার,আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ ভালো। সবাই দ্বীনের উপর থাকার সর্বোচ্চ চেষ্টা করে আলহামদুলিল্লাহ। আম্মু আব্বু ছাড়া ভাইবোনরা মাহরাম- ননমাহরাম মেনে চলার চেষ্টা করেন । আম্মু বাহিরে পর্দা করে যান কিন্তু নিকট আত্নীয়দের সাথে মাহরাম মেইনটেইন করতে তেমন পারেন না । আম্মু আব্বুকে একদমছোট বেলা থেকেই দেখে এসেছি ফরজ ইবাদাত গুলো সবসময় আদায় করতেন এখনও করে আলহামদুলিল্লাহ। আব্বু ব্যাংকে চাকরি করেন এবং আলেমদের মতে ব্যাংকের চাকরি হালাল নয় তাই আমাদের পরিবারের আমরা সবাই চাচ্ছি আব্বু যেন ব্যাংকে চাকরি থেকে সরে আসেন। আব্বু বলেছেন খুব তাড়াতাড়ি ব্যাংকের চাকরি থেকে সরে আসবেন,ইনশাআল্লাহ। আল্লাহ সুবহানাল্লাহু ওয়া তা'য়ালা যেন সব কিছু সহজ করে দেন,আমিন। বাকি সবকিছু আলহামদুলিল্লাহ ভালো।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ছোট থেকেই নামাজ পড়ি কিন্তু অনেক সময় ওয়াক্ত কাজা হতো। ৮-৯ বছর ধরে নিয়মিত নামাজ পড়ছি,আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী, আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা ও নিকাব পরিধান করি এবং হাতমোজা ও পামোজা সহ চোখ ঢেকে পর্দা করি। অর্থাৎ শরীয়ত মোতাবেক খাস পর্দা করি,আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামি খিলাফাত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, এসব থেকে আলহামদুলিল্লাহ অনেক দূরে আছি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই,আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) এমনিতে তেমন কিছু করিনা তবে সহপাঠী ও আত্নীয়স্বজনের সাথে দ্বীনি বিষয়ে সব সময় আলোচনা করি,সুযোগ বুঝে দ্বীনের দাওয়াত দেওয়া চেষ্টা করি,আলহামদুলিল্লাহ। বাসায় ছোট ভাইদের ও আম্মুকে নিয়ে সপ্তাহে/ মাঝেমধ্যে তালিম করা হয়,আলহামদুলিল্লাহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে শিরক করতে দেখা যায়। আল্লাহ তা'য়ালা আমাদের শিরক থেকে রক্ষা করুক, আমিন।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর রাহিকুল মাখতুম, শ্রেষ্ঠ প্রজম্মের দুনিয়াবিমুখতা, বাইতুল্লাহ মুসাফির, তিনি আমার রব
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রাহি:),শাইখ আহমাদুল্লাহ (হাফি:),শাইখ তামীম আল আদনানী(হাফি:),মাওলানা আব্দুল মালেক (দা.বা),মুফতি যুবায়ের আহমদ (হাফি:) শাইখ হারুন ইজহার(হাফি:), মাওলানা শাহ আবদুল মতিন (দা.বা), মাওলানা তৈয়্যেব আশরাফ সাহেব (দা.বা)
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি ছোটবেলা থেকেই সাধারণভাবে এবং শালীনভাবে চলাফেরা করতে পছন্দ করি,বিলাসিতা এড়িয়ে চলার সবসময় চেষ্টা করি আবার কৃপণতা পছন্দ করি না, মধ্যমপন্থা পছন্দ করি। হুট করে কারো সাথে মিশে যেতে পারিনা। একটু সময় নিয়ে মানুষটাকে বুঝে তারপর মিশতে হয়। আমার নিজের কাছে মনে হয় মানুষের সাথে অতিরিক্ত মিশলে নানারকম ফিতনাতে জড়িয়ে যেতে হয় যেমন : গীবত, অহেতুক আলাপ। তাই যতটুকু প্রয়োজন ততটুকু মিশি,যদিও আমি গম্ভীর প্রকৃতির মেয়ে নয়। কিন্তু ছোটা বাচ্চাদের সাথে, পরিবার বা আপন মানুষের সাথে মিশতে কোনো সমস্যা হয় না,আলহামদুলিল্লাহ। ইসলামিক বই পড়তে ভালো লাগে এবং কিছু সময় একা নিরিবিলি থাকতে ভালো লাগে। স্কুলজীবন থেকে অপছন্দ একটা বিষয় হচ্ছে ছেলেমেয়েদের মধ্যে মেলামেশা/ বন্ধুত্ব। যদিও তখন মাহরাম ননমাহরাম বুঝিনি কিন্তু ছেলেমেয়ের মেলামেশা বিষয়টা একদম অপছন্দ ও অস্বস্তিকর লাগত। আর হারাম রিলেশন এটাতো আরো বেশি ঘৃণিতকাজ। আল্লাহ তা'য়ালা এসব হারাম কাজগুলো থেকে আমাকে সবসময় হিফাজতে রেখেছেন,আলহামদুলিল্লাহ। যেহেতু মেয়েদের প্রতিষ্ঠানে সব সময় পড়েছি তাই প্রতিষ্ঠানের ভিতরে এসব চোখে পড়তনা,আলহামদুলিল্লাহ। কিন্তু প্রতিষ্ঠানের বাহিরে চোখে পড়ত,আল্লাহ তা'য়ালা সবাইকে হিদায়াত দান করুক, আমিন। বদমেজাজি মানুষ পছন্দ করিনা। অহংকার বা হিংসা কোনোটাই পছন্দ করিনা। অহংকারকারী মানুষদেরকেও পছন্দ করিনা। তাদেরকে এড়িয়ে যাওয়ার সবসময় চেষ্টা করি। আমি হকের উপর থাকতে পছন্দ করি। তাই বিনয়ী ও সাহসী মানুষদেরকেও পছন্দ করি। আমি চাই আল্লাহ যেন আমাকে একজন সৎ,সাহসী,বিনয়ী জীবনসঙ্গী দিক, যিনি হকের উপর অবিচল থাকবে। হকের পথে চলতে সবসময় ওনি আমাকে পাশে পাবেন, ইনশাআল্লাহ। সকল প্রকার ফিতনা-ফাসাদ,গোনাহ, আল্লাহ তা'য়ালা অসন্তুষ্ট হবে এমন কাজ থেকে নিজেকে বাঁচানোর সর্বদা চেষ্টা করে যাচ্ছি, আলহামদুলিল্লাহ। আল্লাহ তা'য়ালা আমার ত্রুটিগুলো মাফ করে দিক। মানুষের উপকার ও অসহায়কে দান -সদাকা করতে পারলে অনেক ভালো লাগে। দ্বীনি বিষয়ে জানার এবং উপকারী ইলম অর্জন করার সর্বাত্নক চেষ্টা করি। একজন তালিবুল ইলম হিসেবে মৃত্যুর আগ অব্ধি থাকতে চাই,ইনশাআল্লাহ। মেয়েদের সাথে দ্বীনি বিষয়ে আলোচনা করতে ভালো লাগে এবং মেয়েদের সাথে কথা বললে দ্বীনি দাওয়াত দেয়া হয়, আর কিভাবে দেওয়া যায় সে চেষ্টাও করি,আলহামদুলিল্লাহ। আমি পরিপূর্ণ সুন্নাহ মোতাবেক জীবনযাপন করে যেতে চাই, ইনশাআল্লাহ। মাহরাম ননমাহরাম কঠোরভাবে মেনে চলি,আলহামদুলিল্লাহ । আল্লাহ রব্বুল আলামীন যেন আমাকে সব সময় দ্বীনের পথে থাকতে সাহায্য করেন, আমিন। আমার জীবনের লক্ষ্য ও অনেক বড় স্বপ্ন বায়তুল্লাহ মুসাফির হওয়া,কুরআনে হাফেজা হওয়ার এবং এ্যারাবিক ল্যাংগুয়েজ শিখার। আল্লাহ সুবহানাল্লাহু তা'য়ালা যেন সহজ করে দেন এবং আমাকে কবুল করেন,আমিন। একজন আদর্শ স্ত্রী ও আদর্শ মা হতে চাই,ইনশাআল্লাহ। ফরজ ও সুন্নাহ আমলের পাশাপাশি অন্যান্য নফল ইবাদাতগুলোও আদায় করা হয়,আলহামদুলিল্লাহ । দুনিয়া থেকে আখিরাতকে আগে প্রাধান্য দেয় এবং সবসময় দেওয়ার চেষ্টাও করি। দুনিয়াতে থেকে আখিরাতের জন্য প্রস্তুত হওয়া একমাত্র লক্ষ্য, ইনশাআল্লাহ। জানি না কতটুকু পারছি, আল্লাহ তা'য়ালা এই গোনাহগার বান্দীকে মাফ করে দিক এবং সব কিছু সহজ করে দিক, আমিন। আল্লাহ তা'য়ালা আমাকে নারী সাহাবিদের মতো জীবনধারাকে পরিবর্তন করার তৌফিক দান করুক, আমিন। জম্ম তারিখ: ৮ ডিসেম্বর ২০০০
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? কুরআনের হাফেজা হওয়ার এবং অন্যান্য মহিলাদের কুরআন শিখানোর এবং মেয়েদেরকে দ্বীনের দাওয়াত দেওয়ার ইচ্ছে, ইনশাআল্লাহ। আইওএম অথবা ইন্টারনেট মাদরাসাতে আলেমা কোর্সে ভবিষ্যতে ভর্তি হওয়ার ইচ্ছে, ইনশাআল্লাহ। দুনিয়াতে এইরকম প্রজম্ম রেখে যেতে চাই যারা আল্লাহ ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জন্য নিজের জীবন কুরবান করতে দ্বিধাবোধ করবেনা,পরিপূর্ণভাবে সুন্নাহকে আঁকড়ে ধরবে, সবসময় হকের উপর অটল থাকবে। একেকজন মুজাহিদ এবং দ্বায়ী ইল্লাল্লাহর,হাফেজ/হাফেজা, হক পন্থী আলেম/আলেমার মা হতে চাই, যারা এই উম্মাহ জন্য কাজ করবে,ইনশাআল্লাহ। দুনিয়ার বুকে একটা ছোট জান্নাত নিয়ে থাকতে চাই, ইনশাআল্লাহ। আল্লাহ তা'য়ালা আমাকে সাহায্য করুক,আমিন।
অবসর সময় কিভাবে কাটান? (Required) সাধারণত কুরআন তিলাওয়াত করা হয় । এছাড়া কুরআন তিলাওয়াত শুনা হয়,ইসলামিক বই পড়া, ইসলামিক দারস/লেকচার শোনা এবং পরিবারের সাথে সময় কাটানো।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আম্মুর কাজে সাহায্য করা,ঘর গুছানো, আম্মু বাসায় না থাকলে অথবা শরীর অসুস্থ থাকলে টুকটাক রান্না করা।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) নারী ও পুরুষের অধিকার কখনও সমান হতে পারে না। আল্লাহ তা'য়ালা পুরুষদেরকে নারীদের অভিবাবক হিসেবে পাঠিয়েছেন এবং নারীদের উপর পুরুষদের শ্রেষ্ঠত্ব দিয়েছেন ,আলহামদুলিল্লাহ । নারী এবং পুরুষ একে অপরের প্রতিযোগি নয় বরং সহযোগি। ইসলামে নারী ও পুরুষের অধিকার নির্ধারণ করে দিয়েছে,আলহামদুলিল্লাহ। নারী ও পুরুষ আলাদা আলাদাভাবে দায়িত্ব ও সম্মান আল্লাহ তা'য়ালা দিয়েছেন, আলহামদুলিল্লাহ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে মানে অর্ধেক দ্বীন পূরন করা। বিয়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাত। আমার মতে বিয়ে হচ্ছে আল্লাহ সুবহানাল্লাহু তা'য়ালার রহমতগুলোর মধ্যে অন্যতম সুন্দর রহমত। যার মাধ্যমে অনেক হারাম থেকে নিজেকে হেফাজত করা ও হালালকে সাদরে গ্রহন করা সহজ হয়।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না,দুনিয়াবি চাকরি করা ইচ্ছুক নয়।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জ্বী,অনার্স কমপ্লিট করার ইচ্ছা আছে (শুধু পরিক্ষা সময় পরিক্ষা গুলো দিতে চাই)। সেটা সম্পূর্ন জাউয এর ইচ্ছের উপর নির্ভর করে।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর অনুগত্য করা। ওনার ভালো লাগা খারাপ লাগা,পছন্দ অপছন্দের দিকে খেয়াল রাখা। সুখে দুঃখে সবসময় ওনার পাশে থাকা, স্ত্রী হিসেবে শরীয়তে যে হক পালন করতে বলেছেন তা পালন করব ইনশাআল্লাহ।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৫-৩০
গাত্রবর্ণ শ্যামলা,উজ্জ্বল শ্যামলা,ফর্সা
নূন্যতম উচ্চতা ৫'৬"-৬'
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা আলেম,অনার্স,মাস্টার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই সুন্নাহ মোতাবেক দাড়ি থাকতে হবে এবং হালাল ইনকাম থাকতে হবে। কখনও কোনো অবস্থায় হারামে সংস্পর্শে যাবেন না এমন মন মানসিকতা থাকতে হবে।
পেশা (Required) আলেম,চাকুরীজীবি অথবা ব্যবসায়ী মানে যেকোনো হালাল কাজ এবং সম্মানজনক পেশা। অবশ্যই হালাল ইনকাম হতে হবে।
অর্থনৈতিক অবস্থা মানানসই
পারিবারিক অবস্থা (Required) দ্বীনদার, উত্তম আখলাক অধিকারী। অনেক সময় পুরো ফ্যমিলি দ্বীনদার থাকে না কিন্তু দ্বীনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন যিনি আল্লাহর উপর তাকওয়াবান ও তাওয়াক্কুল কারী হবেন। জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুলুল্লাহ সাঃ এর সুন্নাহ উপর পাবন্দী থাকার চেষ্টা করেন।আমাকে দ্বীনের পথে থাকার সর্বোচ্চ চেষ্টা করবেন। অবশ্যই হালাল ইনকাম হতে হবে। পাঁচ ওয়াক্ত সালাত জামাআতের সাথে আদায় করে। ফরজ ইবাদাত (যানবাহনে থাকুক বা যেখানে থাকুক আমি চাই কখনও কোনো অযুহাত দেখিয়ে যেন নামাজ মিস না দেই। এসব পরিস্থিতিতে আমি নিজেও কখনও ছাড় দেইনা,আলহামদুলিল্লাহ ) এবং প্রতিদিন কুরআন তিলাওয়াত করার প্রতি কোনো অলসতা করবে না। ফরজ ইবাদাতের পাশাপাশি নফল ইবাদাত করার সর্বোচ্চ চেষ্টা করেন। মুআমালা এবং বান্দার হকের ব্যাপারে সচেতন এবং দান সদাকা করতে পছন্দ করে। হিংসা, অহংকার,গিবত এবং সমস্ত রকম ফিতনা-ফাসাদ থেকে নিজেকে দূরে রাখার সর্বোচ্চ চেষ্টা করেন। বিলাসিতা ও কৃপণতা দুটি অপছন্দ করেন এবং মধ্যমপন্থা অবলম্বন করেন। রাগকে কন্ট্রোল করতে পারেন এবং ধৈর্যসহকারে সবকিছু হ্যান্ডেল করতে পারেন। সাহসী এবং পরিশ্রমী। অবশ্যই অনলাইন এবং অফলাইনে সমস্ত রকম ফ্রিমিক্সিং থেকে নিজেকে দূরে রাখে। কোনো ননমাহরাম মেয়ে ফ্রেন্ড থাকা যাবে না। যেহেতু অধিকাংশ মানুষই এখন ইন্টারনেট এর প্রতি বেশি আসক্তি,অযথা স্ক্রল করে ইন্টারনেট এর পিছনেই অযথা বেশি সময় ব্যয় করে অথচ কুরআন তিলাওয়াত করার সময় নাকি পাইনা, আল্লাহু আ'লাম। তাই আমি চাই, যিনি আমার জান্নাতের সঙ্গী হবেন তিনি অতিরিক্ত সোস্যাল মিডিয়ার আসক্তি হবেন না তিনি যেন তার একান্ত সময় গুলো অযথা কোনো কারন ছাড়া ইন্টারনেট এর পিছনে অপব্যয় না করে কাজে পাশাপাশি অবসর সময় গুলোতে আল্লাহ কথা স্মরন করবে সেটা অনেক ভাবেই হতে পারে এবং কোনো আল্লাহ ওয়ালা সোহবতে থাকার চেষ্টা করেন, একজন মানুষ যদি কোনো আল্লাহ ওয়ালা সোহবতে থাকে তাহলে নিজের নফসকে নিয়ন্ত্রণে জন্য সহজ হয়,ইনশাআল্লাহ। যুগ যুগ ধরে আল্লাহ ওয়ালারা ওনাদের থেকে বড় কোনো আল্লাহ ওয়ালাদের সোহবতে ছিলেন,আলহামদুলিল্লাহ। আমি চাই আমার সন্তানরা ওনার হাত ধরে ছোট বেলা থেকেই আল্লাহ ওয়ালাদের সোহবতে যেন থাকতে পারে। ছোট থেকে ওরা যেন হক ও বাতিলের বিষয়ে বুঝতে পারুক। আল্লাহ ওয়ালাদের অনেক বেশি মোহাব্বত করুক। যিনি হবেন দ্বীনের ব্যাপারে কঠোর এবং সচেতন। নিজের গাইরত (ব্যাক্তিত্ব) বজায় রেখে চলেন এবং বন্ধুসুলভ। আল্লাহর রাস্তায় জিহাদের তামান্না রাখে এমন সাহসী দীলওয়ালা। উপকারী ইলম এবং ইলমে দ্বীনের প্রতি আগ্রহী এবং আমাকে ইলম অর্জনে সাহায্য করবে। * এমন কাউকে চাই যিনি কোনো প্রকার রিলস দেখা,মিউজিক জাতীয় যেকোনো কিছু শুনা,ফানি ভিডিও, খেলা দেখা ইত্যাদি যেগুলো দেখা তো উপকার নেই বরং সময় অপচয় হয়, নাজায়েজ এবং গোনাহ হয় এসব কাজ থেকে অনেক দূরে থাকবে। আমি কখনও চাই না যিনি আমার জান্নাতে সঙ্গী হবে ওনি এসব দেখুক বা শুনোক যেটা ওনার ঈমান আমলের উপর প্রভাব ফেলবে এবং আমাদের সন্তানের উপর এসব প্রভাব পড়বে সেটা আমি একদমই চাইনা। কারন বাবা মা যেসব করে তা সন্তানদের উপর প্রভাব পড়ে। আল্লাহ তা'য়ালা আমাকে সাহায্য করুক,আমিন। * যিনি আমাকে কুরআন হিফজ করতে সাহায্য করবে।উত্তম আখলাক অধিকারী এবং উম্মাহ ফিকির করবে এরকম একজন নরম বিনয়ী প্রকৃতির মানুষ। মানুষকে দ্বীনের দাওয়াত দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবে,একজন দ্বায়ী ইল্লাল্লাহ হওয়ার চেষ্টা করবে। সুন্নাহ লেবাস থাকতে হবে। কিন্তু শুধু বাহ্যিক লেবাসধারী কাউকে চায়না যে কিনা ভিতরে একরকম আর বাহিরে আরেকরকম। আল্লাহ আমাকে শুধু বাহ্যিক লেবাসধারী ফিতনা মানুষদের থেকে হিফাজত রাখুক, আমিন। আমি চাই ওনার বাহ্যিক লেবাস এবং আত্মিক দিক দুটোই উত্তম হোক। ওনি যেন রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এবং নবীজিকে হুবুহু অনুসরন করে এই রকম আল্লাহ ওয়ালাদেরকে অনুসরন ও অনুকরণ করার চেষ্টা করবেন। রাসূল (সা:) সুন্নাহ ও আদর্শ মোতাবেক জীবন পরিচালনা করার দৃঢ় ইচ্ছা থাকে। আল্লাহকে ভয় করে নজরের হেফাজত করেন (অফলাইনও অনলাইনে) এবং আহলিয়াকে পর্দা রক্ষা করতে সাহায্য করবে। আমার পরিবারকে উনি নিজের পরিবারের মতো ভালবাসবে এবং সম্মান করবে। আমিও ইনশাআল্লাহ উনার পরিবারের সদস্যদের নিজের পরিবারের মতো ভালবাসবো এবং সম্মান করব। আমরা সবাই গোনাগার কিন্তু উত্তম তো তারা যারা গোনাহ করে অনুতপ্ত হয়ে নিজের ভুল শুধরে নিবে। তাই যদি আমি কখনও কোনো গোনাহ করে ফেলি আমাকে সুন্দর ভাবে স্মরন করে দিবে এবং বুঝিয়ে দিবে যেন আমি গুনাহ থেকে সবসময় বেচে থাকতে পারি, আমিও ইনশাআল্লাহ এই বিষয়ে ওনাকে সবসময় সাহায্য করব,ইনশাআল্লাহ। দ্বীনের পথে চলার একজন তাকওয়াবান সহযোগি চাই। আমরা তবলীগ (আলমী শূরা) ও কওমী মতাদর্শী। তাবলীগ পছন্দ করে এরকম হলে ভালো হয়। নিশ্চয় আল্লাহ সুবহানাল্লাহু তা'য়ালা সবকিছুর উত্তম ফয়সালারী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা ও চট্টগ্রাম বিভাগের হলে ভালো হয়। এছাড়া আল্লাহ যেখানে নির্ধারন করে রাখছেন,আলহামদুলিল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) ছাত্রী
বিশেষ কিছু যদি জানাতে চান *আমি সংসারের দায়িত্ব পালনের পাশাপাশি কুরআন হিফজ সবসময় কন্টিনিউ রাখতে চাই,ইনশাআল্লাহ।আশা করি এই বিষয়ে কোনো বাঁধা দিবে না। *আগে হারাম রিলেশনে ছিলেন এবং যে ছেলেদের গায়রে মাহরাম বন্ধু / বন্ধু সার্কেল আছে ওনারা দয়া করে নক দিবেন না। *অনেকে অফলাইনে নন মাহরাম মেইনটেইন করে কিন্তু অনলাইনে বা সোশ্যাল মিডিয়াতে নন মাহরাম মেইনটেইন করেন না। নন মাহরাম এর কমেন্ট এ রিএক্ট দেন বা আইডিতে কমেন্ট, রিপ্লাই দেন ওনারা নক না দেওয়ার অনুরোধ। * নাটক, সিনেমা, গান, সিরিজ, এগুলো যদি দেখেন তাহলে যোগাযোগ না করার অনুরোধ। * যোগাযোগ করার আগে ইস্তেখারা করে নিলে ভালো হয়। *আশাকরি পাত্রীর ছবি চাইবেন না। পাত্র সরাসরি কোনো মাহরাম মহিলাকে নিয়ে দেখে যেতে পারবেন,ইনশাআল্লাহ ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 658 ভিউস