male

বায়োডাটা নাম্বার

AH-104410

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

১৯৯৯

উজ্জ্বল শ্যামলা

৫'৭''

৫৬ কেজি

B+

প্রাইভেট জব

25000+/- টুকটাক ফ্রিল্যান্সিং ও করি এবং স্কিল ডেভেলপ করার চেষ্টা করছি।


ঠিকানা
স্থায়ী ঠিকানা হেয়াকো বাজার, ভূজপুর, ফটিকছড়ি চট্টগ্রাম।
বর্তমান ঠিকানা চট্টগ্রাম শহরে। (ব্যাচেলর)
কোথায় বড় হয়েছেন? (Required) গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৭''
ওজন ৫৬ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা প্রাইভেট জব
মাসিক আয় 25000+/- টুকটাক ফ্রিল্যান্সিং ও করি এবং স্কিল ডেভেলপ করার চেষ্টা করছি।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিএসসি (অনার্স) পদার্থবিজ্ঞান বিভাগ।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ফেনী সরকারি কলেজ)
পাসের সন চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা অন্য কোনো শিক্ষাগত যোগ্যতা নাই। তবে নিজ প্রচেষ্টায় শুদ্ধভাবে কোরআন পড়া শিখেছি। কোরআনের ৩০+ সুরা মুখস্থ করেছি আলহামদুলিল্লাহ। বিশেষ করে সুরা ইয়াছিন,আর রহমান,ওয়াক্বিয়া, মুলক, নাবা, জুম’আ, মুজ্জাম্মিল, ইত্যাদি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষক, এখন বয়োবৃদ্ধ তাই কিছু করেন না ।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ৫জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য পাঁচ বোনের চার বোনই আমার বড়। বড় চার জনই বিবাহিতা। চতুর্থজন এখন মৃত। ছোটবোন অবিবাহিতা, বিয়ের কথাবার্তা চলছে ইনশাআল্লাহ।
ভাইদের সম্পর্কে তথ্য দুই ভাই বড়। দুজনেই বিবাহিত।
চাচা মামাদের পেশা এক জেঠা, এক চাচা। জেঠা এখন কিছু করেন না। চাচা ক্ষুদ্র ব্যবসায়ী। পাচ মামা, বড় আর মেজু মামা কৃষক। ছোট তিন মামা ছোট খাটো ব্যবসা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মেজু ভাই, বাবা-মাসহ আমাদের যৌথ ফ্যামিলি। আমি জব করি,পাশাপাশি ফ্রিল্যান্সিং করি। ভাইয়া জমিজমা চাষ করেন, টুকটাক ব্যবসা করেন বা কাজবাজ করেন, এভাবে মোটামুটি আলহামদুলিল্লাহ চলে। পড়াশোনাকে অপশনাল ধরে নিয়ে পাশাপাশি ভিন্ন কিছু করার চেষ্টায় আছি। হয়তো আল্লাহ এই পথেই কল্যাণ রেখেছেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) সমাজের অন্য দশজন ফ্যামিলির মতো আমার ফ্যামিলিও গতানুগতিক সাধারণ মুসলিম। সাধারণ ভাবেই নামাজ কালাম পড়েন। কিন্তু আমি ব্যক্তিগতভাবে বলতে পারি, আমি একজন প্র্যাকটিসিং মুসলিম (পুরোপুরি না হলেও চেষ্টা করি), আলহামদুলিল্লাহ। আমি আমার পরিবারের সবাইকে সবসময় নসীহাহ্ করে যাচ্ছি পুরোপুরি ভাবে ইসলামের মৌলিক বিষয়াদি মেনে চলার জন্য। আমার পরিবারের বাকি সবাই তেমন একটা পড়াশুনা করেনি, দ্বীন ধর্ম সম্পর্কেও তেমন একটা জানা শোনা নেই। এজন্য পারিবারিক সিদ্ধান্ত নেয়ার সময় আমি একজন গুরুত্বপূর্ণ সদস্য বর্তমানে । আমি আর আমার মেজুভাই হলাম এখন আমাদের পরিবারের কর্ণধার এর মধ্যে মেজুভাইয়ের কোনো পড়াশোনা নেই। আমার দ্বীন পালন সম্পর্কে পারিবারিক কোনো ভূমিকা নেই । কোনো নিষেধাজ্ঞাও নেই। সকলে দ্বীন সম্পর্কে শ্রদ্ধাশীল,ধর্মভীরু ও আন্তরিকও বটে, তবে কিছুটা উদাসীন বা অজ্ঞ এখনো। এজন্য আমার জীবন সঙ্গী কেমন হবে এবিষয়ে আমাকেই সিদ্ধান্ত নিতে হবে। যে আসবে,একটা সম্পূর্ণ গোছালো দ্বীনি পরিবেশ পাবে এমন নয়, বরং একটা পরিবার বা গোটা সমাজ পরিবর্তনের স্বপ্ন নিয়ে আসবে। তার সহযোগী হবো আমি নিজেই ইনশাআল্লাহ, এবং আমার বিশ্বাস একজন হাজবেন্ড যদি তার স্ত্রীর সবচেয়ে বড় সহযোগী আর উৎসাহ দাতা হয় তাহলে তার জন্য পরিবার বা সমাজের অন্যান্য সহযোগিতা গুলো অপশনাল হয়ে পড়ে। আমার পরিবারে বর্তমানে ননমাহরাম বলতে মেজু ভাই ছাড়া আর কেউ নেই। (বড় ভাইয়া ফ্যামিলিসহ শহরে থাকেন) মেজু ভাইয়া প্রায় সারাদিন বাহিরে থাকেন। সুতরাং হেলেদুলেই বাড়িতে সময় কাটাতে পারবে। আমাদের বাড়ির পরিবেশ আলহাদুলিল্লাহ পর্দা করার মতো পরিবেশ। চারপাশে যে বেষ্টনী আছে এমন নয়। গ্রামের বড় রাস্তা থেকে বসত বাড়ি কিছুটা উচু হওয়াতে বেষ্টানি ছাড়াই সম্পূর্ণ পর্দায় থাকা সম্ভব। বাড়ির পরিধিও যথেষ্ট বড় আলহামদুলিল্লাহ। তাছাড়া একজন মুসলিম হিসেবে আমি পর্দার পরিধি এবং পরিবেশ সম্পর্কে অবগত। সুতরাং আমার আহলিয়াকে পর্দায় রাখতে হলে কি কি করণীয় এসম্পর্কে আমি অবশ্যই সচেতন। একজন সাধারণ মুসলিম পরিবারের ছেলে নিজ প্রচেষ্টায় ও অর্থায়নে সম্পূর্ণ দ্বীনি পরিবেশ তৈরী করা, তারপর দ্বীনদার কাউকে বিয়ে করা এটা কিছুটা হলেও সময় সাপেক্ষ ব্যাপার। এজন্য চাচ্ছিলাম এমন কাউকে খুঁজে বের করতে যে এই সময়টা আমার সাথে শহরেই থাকতে আগ্রহী। এ ব্যপারে আমার বাবা মা ভাই বোনরাও যথেষ্ট সাপোর্ট দিচ্ছেন যে আমি যদি এমন কাউকে খুঁজে পাই তাহলে পারিবারিক ভাবে বিয়ে হওয়ার পর তাকে নিয়ে শহরেই (কর্মস্থলে) থাকতে পারবো। এখনো বাড়িতেও থাকা যাবে, নতুন করে ঘর দেয়ার পরে পার্মানেন্ট বাড়িতে থাকা হবে ইনশাআল্লাহ। যদি এমন কোনো সহযোগি পাই আলহামদুলিল্লাহ, তা না হলে আমাকে ধৈর্যের সাথে আগাতে হবে। গুরুজনরা পরামর্শ দিচ্ছেন, যে স্ত্রী অসময়ে সহযোগী হবে সে নিশ্চয়ই সুসময়ের সফলতার অংশীদার। থিংক এন্ড গ্রো রিচ নামক বইয়ে নেপোলিয়ন হীলের মতো পশ্চিমা লেখকরাও সফলতার জন্য বিয়েকে একটি গুরুত্বপূর্ণ ইকুয়েপমেন্ট হিসেবে উল্লেখ করেছেন। এই উদ্দীপনা নিয়েই বিয়ে করার প্রচেষ্টা। বর্তমানে আমাদের বাড়ি মাটির দেয়াল ও উপরে টিন দিয়ে তৈরী।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জ্বী
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জ্বী
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী, আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) অষ্টম শ্রেণিতে পড়াকালীন যখন তাবলীগ জামায়াতে গিয়ে দ্বীনের ছোঁয়া পাই তখন থেকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় । মাঝে মধ্যে ফজর কাজা হয়ে যায়। কিন্তু কোনো ওয়াক্ত বাদ যায় না আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? মায়ের বয়সী নারী বা প্রয়োজনে কারো সাথে কথা বলার পয়োজন হলে সাধারণ আচরণই করি। অর্থাৎ আমি যে খুব কড়া মুসলিম, বা এ যুগের ইমাম বোখারি এমন ভাব টাব নিই না। আমরা যারা এই বেখেয়াল সমাজ ব্যবস্থার বিপরীতে ইসলামকে পালন করার চেষ্টা করি, এমন অভিজ্ঞতা প্রায় সবারই আছে। এখানে কতোটুকু মানা না মানা আমি ঠিক বলতে পারবো না। ইচ্ছে করেই ননমাহরামের সাথে গায়ে পড়ে কথা বলতে যাই না। ইচ্ছে করে কারো দিকে তাকাই না আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? যেহেতু প্রাইভেট কােম্পানিতে চাকরি করি অফিস আওয়ারে প্যান্ট শার্টই পড়া হয়। এমনিতে পাঞ্জাবি পড়ে ঘুরাফেরা বা চলাফেরা করি। সাধারণত টি-শার্ট পড়ি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) লিখিত কোনো রাজনৈতিক দলের সদস্য নই। মাঝে মাঝে তাবলীগের সাথীদের সাথে তালিম করি। আর এই দেশে ইসলামি হুকুমত কায়েমের প্রচেষ্টাকারীদের সাথে কিছু কিছু সময় দেয়ার চেষ্টা করি। দেশ কিংবা গোটা বিশ্বব্যাপী আল্লাহর আইন বাস্তবায়িত হউক এমন স্বপ্ন লালন করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না। তবে সোশ্যাল মিড়িয়ায় নাটক মুভির খন্ডাংশ সামনে আসলে টুকটাক দেখা টেখা হয়ে যায়।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নাই, আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) দেশে ইসলামি হুকুমত কায়েমের প্রচেষ্টাকারীদের সাথে কিছু কিছু সময় দেয়ার চেষ্টা করি। দেশ কিংবা গোটা বিশ্বব্যাপী আল্লাহর আইন বাস্তবায়িত হউক এমন স্বপ্ন লালন করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) জ্বী না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) যে কোনো মুলসমানদের কবর জিয়ারত ভাল কাজ। এতে করে মৃত্যুর কথা স্মরণ হয়। কিন্তু করববাসীর কাছে কিছূ চাওয়া স্পষ্ট শিরক্।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ১। বাইবেল কোরআন ও বিজ্ঞান (ড মরিস বুকাইলি) ২। প্যারাডক্সিক্যাল সাজিদ (উভয়খন্ড) ৩। পয়গামে মুহাম্মদী (সুলায়মান নদভী, ভারত) ৪। থিংক এন্ড গ্রো রিচ(নেপোলিয়ন হিল) । ৫। লাভ এন্ড রেস্পেক্ট, ৬।পাওয়ার অব সাবকনশাস মাইন্ড ইত্যাদি ইত্যাদি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ১। ড. জাকির নায়েক ২। মাহমুদুল হাসান সোহাগ (রকমারির চেয়ারম্যান) ৩। ড. মিজানুর রহমান আজহারী, ৪। উস্তাদ নোমান আলী খান। ৫। আ ফ ম খালেদ হোসাইন। ৬। শায়েখ হারুন ইজহার ৭।আবু তোহা মুহাম্মদ আদনান ভাই। ( পক্ষ পাতিত্ব না করে প্রায় সবার কথাই শুনি। নিজের বিবেচনাবোধ থেকে সঠিকটা উপলব্ধি করার চেষ্টা করি। ইদানিং কোনো ওয়াজ/লেকচার শোনার মতো সময় হয়ে ওঠে না।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) অন্যান্য দক্ষতার মধ্যে ইলেক্ট্রিক্যাল হাউজ ওয়্যারিং এর কাজ জানি (স্কুল কলেজে পড়া কালীন সময়ে করতে করতে শিখে গেছি,এখন করি না)। সরকারিভাবে ড্রাইভিং শিখেছি শখ করে। প্রফেশনাল লাইসেন্স পেয়েছি আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আলহামদুলিল্লাহ, পুরোপুরি না হলেও আমি একজন প্র্যাটিসিং মুসলিম। তবে এটি পারিবারিক ভাবে নয়। এটি একান্তই রাব্বুল আলামিনের দয়া এবং নিজ প্রচেষ্টায়। অষ্টম শ্রেণীতে পড়াকালীন সময় থেকে ইসলামের সাথে আমার পথ চলা। পারিবারিকভাবে সবাই ইসলামের মৌলিক বিষয়ের ক্ষেত্রে অনেকাংশে উদাসীন হলেও আমি ব্যক্তিগত ভাবে ইসলামের মৌলিক বিষয়গুলো মেনে চলার চেষ্টা করি। সমাজের সব মানুষের সব কথাকে ছুড়ে ফেলে দিয়ে সবসময় হারাম হালাল মেনে চলার চেষ্টা করি। এলাকায় দ্বীনি কাজ করার স্বপ্ন ইসলামের সাথে পথ চলার সময় থেকে। কিন্তু পয়সা ছাড়া কেউ এখন কথার গুরুত্ব দেয় না এই এক তিক্ত সত্য। সুতরাং এখন নিজের একটা আইডেন্টিটি ক্রিয়েট করার চেষ্টায় আছি ইনশাআল্লাহ। আমি আমার কয়েকজন বন্ধু মিলে এলাকায় দ্বীনি কাজ করবো ভেবেছি, কিন্তু পাশাপাশি নারীদেরও তো দ্বীন পালনের বেহাল দশা। তাই দুই দিক থেকেই কাজ করতে হবে৷ এজন্য আশা করবো কোনো দা'ঈ আমার জীবনে আসুক যে আমার সাথে দ্বীনি দাওয়াতি কাজ করে নিজে তৃপ্তি পাবে। এছাড়া এলাকায় শিক্ষাদীক্ষারও অবস্থা ভাল না, বেশির ভাগ ছেলেরা এসএসসি পাশ না করেই বিদেশ চলে যায়। তাই শিক্ষার মান উন্নয়নেরও চেষ্টা থাকবে ইনশাআল্লাহ। নিজের স্বপ্ন হলো উদ্যোক্তা হওয়া। অথবা ব্যবসা করা। পারিবারিক অবস্থা বিবেচণায় বহুবার বিদেশে পাড়ি জমানোর পরামর্শ পেয়েও কখনো গড়পড়তা হতে চাইনি। সেই প্রতিজ্ঞা সাথে নিয়ে পথ চলার চেষ্টা করছি। একথা সকলেরই জানা যে, স্রোতের বিপরীতে চলা কতো কঠিন। মানুষের জীবনে উত্থান পতন এই তো জীবনের খেলা। সুখে দুঃখে মনে সাহস জোগাবে এমন কাউকে আশা করি জীবনে। এক এক জন স্ত্রীর অনুপ্রেরণায় পুরুষ জাতি যুদ্ধে নিজের জীবনও বিলিয়ে দেয়। এমন বহু ইতিহাস আছে। আমি চাইবো সেও এমনই সৎ সাহসি আর সুখ দুঃখের সাথী হয়। বর্তমানে ডিজিটাল মার্কেটিং এ (ফ্রিল্যান্সিং) ক্যারিয়ার গড়ার চেষ্টায় আছি। টুকটাক ইনকাম করছি আলহামদুলিল্লাহ, রব চাহেতু এটি আস্তে আস্তে বাড়বে ইনশাআল্লাহ। মুল পেশা হিসবে এখন একটা প্রাইভেট কোম্পানিতে জব করছি।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আরবী ভাষাটা শিখার খুব ইচ্ছা। কারণ, একজন মুসলিম হিসেবে আল্লাহর এই কিতাবকে পুরোপুরি মাতৃভাষায় আয়ত্ব করাটা উচিত মনে করি। যদি এই কিতাবকে অসুধাবন করতে না পারি তাহলে মুসলিম হিসেবে এই পৃথিবীতে কোনো একটা কিছু থেকে বঞ্চিত রয়ে গেছি মনে হবে সবসময়। যেহেতু জেনারেল থেকে পড়েছি, আরবী সম্পর্কে তেমন কিছুই জানি না। রমজানে যখন তারাবীহতে পুরো কোরআন শোনা হয়, তখন আপসোস হয়; যদি এই কোরআনের কথা গুলো আমি বুঝতে পারতাম কতই না ভাল হতো! আমার জীবনে এমন কেউ আসুক যে আমার এই আরবী ভাষা শিখার সহযোগী বা প্র্যাকটিস করার পার্টনার হবে। যার সাথে জীবনের লম্বা একটা সময় একই সাথে থাকা হবে সেও যদি আগ্রহী হয় তাহলে এটা অনেকাংশে সহজ হয়ে যাবে। যদি সে আগে থেকে আরবী ভাষায় দক্ষ হয় তাহলে তো ভালই, যদি না হয় কিন্তু আগ্রহী হয় তাহলে আমি তাকে কোনো আরবী ভাষা শেখানো হয় এমন কোনো আবাসিক বা ডে কেয়ার প্রতিষ্টানে পড়াবো ইনশাআল্লাহ। এটাও রিকমেন্ড করবো, কোরআনটাকে সম্ভব হলে যাতে হিফজ করে নেয় এবং আমাকেও শিখায় তার জন্য আমি সার্বিক সাপোর্ট করবো। এভাবে জ্ঞানের বিনিময় বা ভাগাভাগি করে কোরআনের বিভিন্ন আয়াতের রহস্য উদঘাটন, জ্ঞানচর্চা করা,উম্মাহ্'র কল্যাণে কাজ করা, লেখালেখি করা ইত্যাদি ইত্যাদি🥰
অবসর সময় কিভাবে কাটান? (Required) আমার হাতে অবসর বলতে কোনো সময় নেই। মাঝে মাঝে নিজেকে হালকা রিফ্রেশ করার জন্য একাকি নীরবে পকৃতির দিকে তাকিয়ে বসে ধ্যান করি। আর বই পড়ি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) এককথায়, আল্লাহর সাহায্যে আমি আমার বাবা, মাসহ মেজো ভাইয়ের যৌথ ফ্যামিলির কর্নধার।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? এক কথায় রাজি। আমি এমন এক ফ্যামিলির ছেলে যেখানে আমি পুরোপুরি ভাল কিছু না করা পর্যন্ত বিয়ে না করলেও বিশেষ কোনো চেষ্টা করবে না। আবার এখন করে নিলেও তাদের কোনো আপত্তি নেই। তবে আপত্তি তো আমার, তার জন্য পরিপূর্ণ পর্দার পরিবেশ তৈরী করা। আরও যা যা করার করা। কিছুদিন আগে সমবয়সী বন্ধুর বিয়ে হওয়াতে ফ্যামিলি থেকে জানতে চাওয়া হয়েছিলো আমার মতামত কি। আমি বললাম আমিই জানাবো। মনে মনে গতানুগতিক ভাবধারার কাউকে না খুঁজে সহযোদ্ধা কাউকে খুঁজছি। যার মনমানসিকতা আমার মতোই অন্যরকম একজন।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? যেখানে রাসুলে আরাবিহ্ (স:) নিজেই বলেছেন, বিয়ে হলো দ্বীনদারিতার অর্ধেক, সেখানে কেউ যদি পূর্ণ বয়সে এই ফেৎণাময় সমাজে নিজেকে হুমায়ুন আহমেদের উপন্যাসের মতো হিমু অথবা মাদার তেরেসা মনে করতে চায় তাহলে আমি তা কখনো বিশ্বাস করি না। সুতরাং ফেৎণা থেকে বাঁচতে,ঈমানে পরিপূর্ণতা আনতে এটা করতে চাই। আমি মনে করি যারা ইসলামি জীবন ব্যবস্থাকে আন্তরিক ভাবে ধারণ করে তাদের কাছে সময়মতো বিয়ে করাটা খুব গুরুত্বপূর্ণ। বিয়ে সম্পর্কে আমার মতবাদ হলো; "যোগ্য কাউকে বিয়ে করার নেশায় ক্যারিয়ার গড়তে গিয়ে যৌবনে গুণাহের সাগরে হাবুডুবু খাওয়ার চেয়ে অযোগ্য(কথার কথা) কাউকে বিয়ে করে গুণাহমুক্ত যৌবন পার করা উত্তম"! বিয়েতে যে বারাকাহ আছে তা তো কোরআন আমাদের বলেছেই। তাছাড়া এই জনবহুল শহরে নজরের হেফাজত করা অনেক কষ্টকর । বিভিন্ন বই পুস্তক পড়ে যতোটা বুঝতে পেরিছি যে, যুগের খ্যাতনামা আল্লাহর নেককার বান্দারা সবাই চরিত্র হেফজতের জন্য তাড়াতাড়িই বিয়ে করেছেন। বিয়ে করা সকল নবীদের গুরুত্বপূর্ণ সুন্নাহ। এই আধুনিক বিশ্বে কারো কারো জন্য ফরজ(যদিও বিয়ে কখনো ফরজ হয় না, গুরুত্ব বুঝাতে বললাম)। বিয়ের মাধ্যমে মানবমন্ডলী বংশ পরমপরায় টিকে থাকে। এটি অনেক বড় সওয়াবের কাজ এবং ইবাদাতও বটে। এবং আমি অবশ্যই বিশ্বাস করি বিয়ের মাধ্যমে রিজিকের মধ্যে বারাকাহ আসে। ( সুরা নুর -৩২)
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইনশাআল্লাহুল আজিজ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? পড়াশোনায় আগ্রহী হলে পড়াবো ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? কখনোই চাই না। ঘরে বসে আমাকে হেল্প টেল্প করলেই হবে, যেহেতু আমি ফ্রিল্যান্সিং করি। তাছাড়া পরিবার কিংবা সমাজে দাওয়াতি কাজ করবে এমন আশা করি।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? পার্মানেন্ট গ্রামেই থাকা হবে ইনশাআল্লাহ । সাময়িক আমার চাকরি বা নিজেদের পড়াশোনার জন্য শহরে থাকতে হলেও গ্রাশের বিশুদ্ধ আলো বাতাস আর স্নিগ্ধ পরিবেশেই থাকতে আমার ভাল লাগে। সুতরাং পার্মানেন্ট গ্রামেই থাকা হবে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না, ইনশাআল্লাহ।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আমি মনে করি বিয়ের পর এই পৃথিবীতে একজন মেয়ের জন্য সবচেয়ে বড় ভরসার জায়গা তার স্বামী। কোরআনের দৃষ্টিকোণ থেকে যদি বলা হয় পুরুষরা হলো নারীদের অভিভাবক।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) সর্বোচ্চ ২২
গাত্রবর্ণ শ্যামলা, উজ্জল শ্যামলা, ফর্সা, উজ্জল ফর্সা
নূন্যতম উচ্চতা ৫.০”- ৫.৬”
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা নূন্যতম এইচএসসি মাদ্রাসায় তার সমমান, কম হলে চলমান।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) সম্পূর্ণ শরীয়াহ্ মোতাবেক পর্দাশীল হতে হবে।
পেশা (Required) স্টুডেন্ট, বা হোম টিউটর, ঘরে বসে ফ্রিল্যান্সিং করে বা শিখতে আগ্রহী, লেখালেখি করে ইত্যাদি হতে পারে।
অর্থনৈতিক অবস্থা চলনসই।
পারিবারিক অবস্থা (Required) মোটামোটি চলার মতো হলেই হবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ইসলামি জীবনব্যবস্থার প্রতি আন্তরিকতাপূর্ণ। নিজ প্রচেষ্টায় ইসলাম মানতে আগ্রহী। যেহেতু গোটা বিশ্বের প্রেক্ষাপট এমনই যেখানে ইসলাম মানাটা এখন নিজের মধ্যেই। আর তাছাড়া এলাকার সবাই যেমন এমন নয়,বরং বলতে হবে আমি নিজে কেমন! এবং আমি গোটা সমাজ এবং রাষ্ট্রকে কিভাবে দেখতে চাই। নিজেকে আল্লাহর পাঠানো খলিফা ভেবে, ইসলামের জন্য কোরআনের জন্য এই পৃথিবীতে সর্বোচ্চ কৃতিত্ব রেখে যেতে চায় এমন। কোনো সম্পদ, টাকা পয়সা আমার নয় বরং আমাদের বলতে পছন্দকারী। এলাকায় মহিলাদের মাঝে তালীম বা দাওয়াতি কাজ করতে চায় এমন মনমানসিকতা সম্পন্ন। ধার্মিক তবে গুরুগম্ভীর নয়, হাসি খুশি। আল্লাহভীরু, নম্র-ভদ্র, ধৈর্যশীল, দানশীল , শুক্বরগুজার এবং অল্পে তৃপ্ত থাকে, আবেগ প্রবণ, (তবে আবেগ নিয়ন্ত্রণ করতে সক্ষম) যেকোনো পরিস্থিতিতে শান্ত থাকতে পারা, যে কোনো সমস্যায় হতাশ না হয়ে চিল🙂 বলে ধীরে সুস্থে সমাধানের চেষ্টা করতে পারা, ব্যক্তিত্ব সম্পূর্ণ এভং আল্লাহর জন্য যেকোনো কোরবানী দিতে প্রস্তুত এমন। বি:দ্র: যতো কিছু লিখলাম, একটা মানুষ যে ১০০% স্বয়ংসম্পূর্ণ এমন নয়, কমবেশ হতো হবেই। তবে আমি মনে করি মানুষ অনুকরণ প্রিয়। একজন বিনয়ী মানুষের সাথে থাকতে থাকতে অন্যজনও কমবেশ বিনয়ী হয়ে যায়। এভাবে ধীরে ধীরে একে অপরের ভাল গুনগুলো অনুকরণকারী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) বৃহত্তর চট্টগ্রাম ডিভিশনের মধ্যে হলেই হবে। আমাদের হেয়াকো হলো চারটি উপজেলার মিলনস্থল। ফটিকছড়ি, মিরশ্বরাই, রামগড় পৌরসভা এবং ছাগলনাইয়া। সুতরাং হেয়াকো হতে এই এলাকাগুলো নিকটবর্তী হওয়ায় এই উপজেলা গুলো প্রাধান্য পাবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) একটা প্রাইভেট কোম্পানিতে জব করি। এটি সম্পূর্ণ হালাল। এছাড়া টুকটাক ফ্রিল্যান্সিংও করছি। ফ্রিল্যান্সিং এর দিকে পুরোপুরি মুভ করার চেষ্টায় আছি ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 136 ভিউস