male

বায়োডাটা নাম্বার

AH-104446

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৬

শ্যামলা

৫'৫''

৬০ কেজি

A+

প্রাইভেট জব

বাবা-মা, ভাই সহ পুরো পরিবার সচ্ছলভাবে চলার মত যথেষ্ট আলহামদুলিল্লাহ্‌।


ঠিকানা
স্থায়ী ঠিকানা পূর্ব বাসাবো, ঢাকা-১২১৪।
বর্তমান ঠিকানা পূর্ব বাসাবো, ঢাকা-১২১৪।
কোথায় বড় হয়েছেন? (Required) ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৬০ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা প্রাইভেট জব
মাসিক আয় বাবা-মা, ভাই সহ পুরো পরিবার সচ্ছলভাবে চলার মত যথেষ্ট আলহামদুলিল্লাহ্‌।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৫
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (UODA)
পাসের সন ২০২০
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা বেসরকারি চাকুরী
মাতার পেশা গৃহিণী (হোমিওপ্যাথ ডক্টর)
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ২জন
ভাইদের সম্পর্কে তথ্য ০১। বড় ভাইঃ হাফেজ, স্নাতকঃ ইসলামিক স্টাডিজ, পেশাঃ মোশন এন্ড গ্রাফিক্স ডিজাইনার। ০২। আমি নিজে। ০৩। ছোট ভাইঃ বিবিএ স্টুডেন্ট, ঢাকা কলেজ।
চাচা মামাদের পেশা চাচা নেই। বড় মামাঃ চাকুরীজীবী ছোট মামাঃ টেক্সটাইল ইঞ্জিনিয়ার।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত, সামাজিক ভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ্‌। ঢাকায় নিজেদের ২ তলা বাড়ি আছে যেখানে আমরা নিজেরাই থাকি, ভাড়া দেওয়ার কোনো ব্যবস্থা নেই। বাবা, মা, বড় ভাই, বড় ভাইয়ের আহলিয়া, ছোট ভাই সব মিলিয়ে আমার পুরো পরিবারের সুন্দর ও সম্ছলভাবে চলার মত যথেষ্ট আয়-রোজগার আছে |
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ্‌, পরিবারের সকলেই দ্বীন পালনের ব্যপারে যথেষ্ট আগ্রহী। যদিও মাহরাম-নন মাহরামের বিষয়টা ১০০% মেনে চলা হয় বললে ভুল হবে, তবে পরিবারের সকলেই মেনে চলার চেষ্টা করে।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জি আছে।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জি পড়ি।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি পড়া হয়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ছোটবেলা থেকেই পড়তাম তবে গুরুত্বের সাথে পড়ার বিষয়টা ছিল না। কাজা হতো, কখনোবা ছুটে যেত। তবে গত ২/৩ বছর যাবত আল্লাহর রহমতে কঠোরভাবে ৫ ওয়াক্ত সালাত আদায় করছি আলহামদুলিল্লাহ্‌।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ্‌, যথাসম্ভব চেষ্টা করি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবি, পায়জামা, টুপি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) খিলাফত।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, নাশিদ শুনি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) চোখে চশমা পরতে হয়। এছাড়া আমার জানামতে কোনো শারীরিক বা মানসিক সমস্যা নেই আলহামদুলিল্লাহ্‌।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) ইসলামিক স্পোকেন ওয়ার্ডস, নাশিদ লিখি, ভোকাল রেকর্ডিং, ভিডিওর কাজ করি। তবে এটা দ্বীনের মেহনতের মত মহান কাজ কিনা সেটা আল্লাহ ভালো জানেন।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে মানত বা কিছু চাওয়া শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর রাহীকুল মাখতুম, শিকড়ের সন্ধানে, আরব্য রজনীর নতুন অধ্যায়, আরিক আজাদ ভাইয়ের বইসমূহ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মুফতি হারুন ইজহার, ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর, মাওলানা তারিক জামিল।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি আল্লাহর এক নগণ্য এক গোলাম। অতীতের হেঁয়ালি জীবন থেকে পরিপূর্ণভাবে আল্লাহর দ্বীনের পথে ফেরার চেষ্টায় আছি। জাহেলি জীবন থেকে ফিরে আসার পর বাকিটা জীবন হিদায়াতের সাথে কাটানোর দুয়া করি। আর দুনিয়াবি কোনো আশা থাকলে সেটা হচ্ছে এই মুসলিম উম্মাহকে জয়ী হিসেবে দেখা। আর এজন্য যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকব ইনশাআল্লাহ। আমার চাওয়া আমার আহলিয়া, আমার পরিবারও যেন মুসলিম উম্মাহর জন্য যেকোনো ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকে। সরাসরি দ্বীন প্রতিষ্ঠার মেহনতে যুক্ত হতে আর তার পাশাপাশি আমার সন্তান, পরবর্তী বংশধরদের মাঝে উন্মাহর প্রতি দায়িত্ববোধ, মেহনত, দ্বীন প্রতিষ্ঠার এই স্বপ্নের বীজ বুনে দিতে চাই যেন তারা উম্মাহর যেকোনো প্রয়োজনে অগ্রগামী থাকতে পারে। শখ বলতে গেলে কাজের ফাঁকে বা ছুটির দিনে ইসলামিক স্পোকেন ওয়ার্ডস, নাশিদ শোনা এবং লেখা, ভোকাল রেকর্ডিং, অডিও, ভিডিওর কাজ করে থাকি। এই শখের দরুন আমার বাসায় হোম রেকর্ডিং স্টুডিও সেটাপ আছে। এছাড়াও দ্বীনি বই, ইতিহাসের বই পড়ার অভ্যাস আছে। আমার বড় একটা ইচ্ছা বাসায় দ্বীনি বইয়ের ছোটখাটো একটা লাইব্রেরি করা। বিভিন্ন বই কালেকশন আমার আরেকটা শখ হিসেবে বলা যায়। আমি এমন একজন আহলিয়া চাই যিনি বলতে গেলে বইপোকা হবেন আর যার সুবাদে আমার লাইব্রেরি করার ইচ্ছাটা বাস্তবায়ন হয়ে যাবে ইনশাআল্লাহ। এছাড়া বিশেষ কোনো চাওয়া বা পছন্দ-অপছন্দ নেই। সারাদিনের কাজ শেষে বাসায় শান্তিময়, দ্বীনি একটা পরিবেশ, জান্নাতের স্বপ্ন আর উম্মাহর প্রতি ভালোবাসাময় একটা পরিবার ছাড়া বিশেষ আর কিছু চাওয়ার নেই।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? বাকিটা জীবন হিদায়াতের পথে থাকার চেষ্টা করা। আমার পক্ষে যতটা সম্ভব, যেভাবে সম্ভব দ্বীনের জন্য কাজ করা। আর এমন একটা পরিবার গঠন করা যে পরিবার উম্মাহর প্রয়োজনে ঢাল হবে, উম্মাহর প্রয়োজনে যেকোনো পথ পাড়ি দিতে প্রস্তুত থাকবে ইনশাআল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) সাধারণত নাশিদ শুনি, এছাড়া ইসলামিক স্পোকেন ওয়ার্ডস, নাশিদ লিখি, এগুলোর অডিও-ভিডিওর কাজ করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) চাকুরির কারণে বাসায় খুব বেশি দায়িত্ব পালন করা হয় না। এখনো আমাদের বাবা-ই বাসার সবকিছু দেখাশোনা করেন।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? রাসূল (সাঃ) এর সুন্নাহ। ফিতনা থেকে বাঁচতে বিয়ের বিকল্প নেই। যার সাথে আমি আমার পরবর্তী প্রজন্মকে আমার উম্মাহর জন্য প্রস্তুত করে রেখে যেতে চাই, দ্রুত তার দেখা পাওয়াটা আমার কাছে খুব জরুরী।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? দ্বীনি পড়ালেখায় কোনো বাধা নেই। তবে বর্তমানের সেক্যুলার পড়ালেখায় আমার কোনো আগ্রহ নাই।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? কখনোই না।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? ঢাকায় নিজেদের বাড়িতে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? বিয়েতে পাত্রীপক্ষের কোনো খরচ হোক সেটা আমি চাই না।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? একজন আদর্শ স্বামী হিসেবে তাকে সবসময় মানসিকভাবে সাপোর্ট করা আমার বিশেষ দায়িত্ব বলে মনে করি। আল্লাহর হুকুম আহকাম পালনে যথাসাধ্য তাকে সাহায্য করা। তার সাথে গল্প করা, আমার ফিউচার প্ল্যানে তাকে সঙ্গী করা, পাশাপাশি তার কথা, প্ল্যান গুরুত্ব সহকারে শোনা। যতটুকু সম্ভব তাকে বিভিন্ন কাজে সাহায্য করা। তার পরিবারকে নিজের পরিবারের মত আপন করে নেওয়া।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৮-২৪
গাত্রবর্ণ উজ্জল ফর্সা, ফর্সা, উজ্জ্বল শ্যামলা।
নূন্যতম উচ্চতা ৫'০০''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক বা সমমান বা মাদ্রাসা স্টুডেন্ট।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) ঘরে-বাইরে অবশ্যই পর্দা করতে হবে। মাহরাম - গায়রে মাহরাম সম্পর্কে পূর্ণ ধারণা থাকতে হবে এবং মেনে চলতে হবে।
পেশা (Required) ছাত্রী
অর্থনৈতিক অবস্থা নিম্নবিত্ত, মধ্যবিত্ত, উচ্চ মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা (Required) সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন যেসকল বৈশিষ্ট্য/গুণাবলি আশা করিঃ ০১। দুনিয়াবি সম্পদ, টাকা-পয়সার প্রতি অতি আগ্রহী হবেন না। স্বামীর ইনকামের প্রতি অসন্তুষ্ট হবেন না। সাধারণ জীবনযাপনে অভ্যস্ত থাকবেন, খুশি থাকবেন। ০২। ফরজ সালাতের পাশাপাশি তাহাজ্জুদের প্রতিও আগ্রহী হবেন। ০৩। শুদ্ধ-সুন্দর ভাবে কুরআন পড়তে পারবেন। ০৪। মাহরাম-নন মাহরাম মেনে চলবেন। ০৫। তাকওয়াবান হবেন। ০৬। ঘরে-বাইরে পরিপূর্ণ পর্দা মেনে চলবেন। ০৭। দ্বীন পালনের যেসকল বিষয়ে ত্রুটি আছে সেগুলোর বিষয়ে আন্তরিক হতে হবে এবং যথাসাধ্য চেষ্টা করতে হবে। ০৮। আমার মা কে ওনার কাজে সহযোগিতা করবেন, সময় দিবেন। ০৯। মুসলিম উম্মাহকে হৃদয় দিয়ে ধারণ করবেন। ১০। বই পড়ার অভ্যাস থাকতে হবে। আমি চাইব, আমার আহলিয়া অবশ্যই তাকওয়াবান হবেন। শান্ত স্বভাবের চক্ষু-শীতলকারিণী, যিনি আমাকে জান্নাতের পথের সঙ্গিনী হবেন। আমার পরবর্তী প্রজন্মের জন্য একজন সুদক্ষ কারিগর হবেন, যিনি তাদের অন্তরকে করবেন সুশোভিত আর উম্মাহর জন্য যারা হবে ঢালস্বরূপ ইনশাআল্লাহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা ও এর আশেপাশে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) প্রাইভেট জব, সফটওয়্যার ইমপ্লিমেন্ট, প্রোগ্রাম কোঅরডিনেটর। মতিঝিল, ঢাকা-১০০০।
বিশেষ কিছু যদি জানাতে চান আমি আমার আয়-রোজগার নিয়ে কখনোই চিন্তিত না। আল্লাহ যা রিজিক দিয়েছেন বা দিবেন তাই দিয়ে কোনো অভিযোগ ছাড়াই জীবন অতিবাহিত করার মানসিকতা ধারণ করি আলহামদুলিল্লাহ্‌। তাই, আমি চাই আমার আহলিয়া এবং তার পরিবারও আয়-রোজগার নিয়ে প্রয়োজনের অতিরিক্ত চিন্তিত হবেন না। অর্থনৈতিক দিক থেকে হাই ডিমান্ড বা এক্সপেক্টেশন থাকলে, আমার সাথে যোগাযোগ না করাই উত্তম।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1359 ভিউস