female

বায়োডাটা নাম্বার

AH-104700

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

২০০২

উজ্জ্বল শ্যামলা

৫'৪''

৬৫ কেজি

A+

ছাত্র/ছাত্রী

নেই।


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঢাকা, উত্তরা।
বর্তমান ঠিকানা ঢাকা, উত্তরা।
কোথায় বড় হয়েছেন? (Required) ঢাকায়।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০২
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৪''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা নেই।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নেই।
পাসের সন নেই।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা কম্বাইন্ড এবং ফ্রী মিক্সিং এর মাধ্যমে ফিতনা সৃষ্টি হতে পারে এবং নিজের চরিত্র হিফাজত এর জন্য জেনারেল লাইনের পড়াশুনা বাদ দিয়ে দিয়েছি। আইওএম এ আলিম কোর্স করছি আলহামদুলিল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: ২৪১১০১২০৭২৮
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) আলিম কোর্স/ ব্যাচ : ২৪১১
পারিবারিক তথ্য
পিতার পেশা মসজিদের ইমাম এবং মাদ্রাসার উস্তায ছিলেন।এর পাশাপাশি বিভিন্ন জেলায় ২০ দিনে কুরআন শিখার কোর্স করাতেন।
মাতার পেশা রব্বাইতুল বাইত।
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ১. বড় বোন - নেশনাল ইউনিভার্সিটি থেকে পড়াশুনা শেষ করেছেন,,,তিনি রব্বাইতুল বাইত আলহামদুলিল্লাহ। ২. মেঝো বোন - ইডেন মহিলা কলেজ থেকে পড়াশুনা শেষ করেছেন,,, তিনি রব্বাইতুল বাইত আলহামদুলিল্লাহ। ৩. সেঝো বোন - কবি নজরুল কলেজ থেকে পড়াশুনা শেষ করেছেন,,, তিনি ও রব্বাইতুল বাইত আলহামদুলিল্লাহ।
চাচা মামাদের পেশা চাচা ৩ জন, তারা তাদের গ্রামের বাড়িতে থাকেন। মামা ৪ জন। ১.বড় মামা ব্যাংকে চাকরি করতেন, বর্তমানে অবসরপ্রাপ্ত,,, চট্টগ্রাম থাকেন। ২. মেঝো মামা আমেরিকা সেটেল। ৩. সেঝো মামা ব্যাবসা করেন,,,কুমিল্লায় থাকেন। ৪. ছোটো মামা আমেরিকা সেটেল।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা পরিবারের অর্থনৈতিক অবস্থা - মধ্যবিত্ত,,, আল্লাহ পাক আমাদের যা দিয়েছেন তাতেই আলহামদুলিল্লাহ।কারণ, এই দুনিয়ার ছোটো জীবন পার করতে যতটুকু প্রয়োজন ঠিক আছে। আর, অল্পেতুসটি থাকা উত্তম মনে করি। সামাজিক অবস্থা - সম্মানিত আলহামদুিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহমদুলিল্লাহ আলা কুল্লী হাল। আমার পিতা একজন ইমাম ছিলেন, সে হিসেবে আমরা পারিবারিক ভাবেই দ্বীনের পথে চলতে পারছি আলহামদুিল্লাহ। পাঁচ ওয়াক্ত নামাজ নির্ধারিত সময়ে আদায় করা হয় আলহামদুিল্লাহ। পর্দার বিষয়ে অনেক কঠোর যেহেতু, আল্লাহ পাক পর্দা আমাদের জন্য ফরজ করেছেন। নিজেদের হিফাজত করার প্রধান পথ হলো, খাস পর্দা।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ছোটো থেকেই আলহামদুিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী অবশ্যই।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী পারি, তবে আরো সহীহ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? জিলবাব, খিমার, বোরখা - হিজাব - নিকাব - হাত মোজা - পা মোজা। পরিপূর্ণ পর্দা করার জন্য যেমন বোরখা পরা প্রয়োজন ঠিক তেমন বোরখা পরা হয়। যাতে করে চোখ দুটিও দেখা না যায় আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, হারাম।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) চশমা পরি, আর কোনো রোগ নেই আলহামদুিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) তালিমে যাওয়া হয় এবং বাসায় ও তালিম করে থাকি আলহামদুিল্লাহ।আর, ইলম ফর উম্মাহ তে আমার তাজবিত কোর্স চলা কালীন বোনদের খেদমত করার আশায় প্রাকটিস ক্লাস নিতাম।এখন আইওএম এ ও আল্লাহ্ পাক আমাকে দ্বীনের পথে চলা বোনদের খেদমত করার তাওফীক দান করেছেন,,,এইখানে ও বোনদের প্রাকটিস ক্লাস নেই আলহামদুিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) প্রিয়তমা, নারীর মর্যাদা, আদর্শ নারী,আর রাহীকুল মাখতুম,বি স্মার্ট উইথ মুহাম্মদ সাল্লাল্লাহু 'আলাইহি ওয়াসাল্লাম।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মাওলানা তারিক জামিল, মুস্তাকুননবী হুজুর, আহমাদুল্লাহ হুজুর ইত্যাদি।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দ্বীনি যোগ্যতা বলতে, দ্বীনের পথে চলা বোনদের খেদমত করতে আল্লাহ্ পাক আমাকে সাহায্য করছেন আলহামদুলিল্লাহ। বিভিন্ন ইসলামিক কোর্স করেছি এবং আরো করার ইচ্ছে আছে নিশ্চই আল্লাহ্ পাক উত্তম ফয়সালাকারী।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি একজন প্র্যাক্টিসিং মুসলিমা। নাশিদ , কুরআন তিলাওয়াত শুনতে খুব পছন্দ করি আলহামদুলিল্লাহ। ইসলামিক বই পড়তে ভালো লাগে আলহামদুলিল্লাহ। ঘুরতে যেতে পছন্দ করি। দ্বীনি ইলম অর্জন এবং কাজ করার অনেক ইচ্ছে। যেহেতু, জেনারেলে পড়েছি, আর, ইসলামিক জ্ঞান এর ও খুব প্রয়োজন, বিশেষ করে, আল্লাহ্ সুবানাহু ওয়া তা'য়ালা আমাদের জন্যে যে কাজ গুলো ফরজ করেছেন সেগুলি সঠিক ভাবে মেনে চলা এবং আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু 'আলাইহি ওয়া সাল্লামের দেখানো পথে চলার চেষ্টা চালিয়ে যেতে চাই,,,ইন শা আল্লাহ। (IOM) এ আলিম কোর্স এ ভর্তি হয়েছি আলহামদুলিল্লাহ। আমি চাই, যে উদ্দেশে শুরু করেছি শেষ পর্যন্ত (IOM) এর সাথে থেকে উদ্দেশ্য সফল করতে, ইন শা আল্লাহ। আল্লাহ উত্তম ফয়সালা কারী। আমি পর্দার মধ্যে থেকে যতটা সম্ভব আমার বয়সী, কম বয়সী এবং আমার বয়সের উর্ধ্বে নারীদের মধ্যে দ্বীনের দাওয়াত দিতে চাই। যতটা সম্ভব নিজে ইলম অর্জন করতে চাই এবং অন্যদের ইলম অর্জনে সাহায্য করতে চাই। একটা আদর্শ ইসলামিক পরিবার গঠন করতে চাই। সবার সাথে মিশতে খুব পছন্দ করি আলহামদুলিল্লাহ। কাউকে ছোটো করে কথা বলা অপছন্দ করি। মিথ্যা কথা বলা থেকে বেঁচে থাকতে চাই, গীবত হয় এমন জায়গা থেকে দূরে থাকার চেষ্টা করছি। জীবনের সবচেয়ে বড় স্বপ্ন, আল্লাহর ঘরে যাওয়া। আল্লাহ সুাহানাহু ওয়া তা'য়ালা যদি আমায় কবুল করেন তাহলে, জীবন সঙ্গীর সাথে যাবো ইন শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? এমন একজন জীবনসঙ্গী চাই, যিনি আমাকে দ্বীনের পথে চলতে সাহায্য করবে।আমি আইওএম এ যে উদ্দেশ্যে ভর্তি হয়েছি সেই উদ্দেশ্য হাসিল করতে চাই। এমন একটা দ্বীনি পরিবার চাই যেখানে আমার পর্দা ঠিক থাকবে এবং আমাকে আইওএম এ পড়তে দিবে। আল্লাহ্ তায়ালা উত্তম ফয়সালা কারী।
অবসর সময় কিভাবে কাটান? (Required) মায়ের সাথে বসে আমার মাদ্রাসার বই গুলু পড়ি। এতে করে তিনিও অনেক কিছু জানতে এবং শিখতে পারছেন আলহামদুলিল্লাহ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) মায়ের কাজে সাহায্য করি। মায়ের শরীর খারাপ থাকলে আমি নিজেই রান্না করা থেকে সব কাজ করে থাকি। মায়ের শরীরের যত্ন নিয়ে থাকি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) ১. একজন পুরুষ চাইলেই ঘর থেকে বের হতে পারে কিন্তু, একজন নারী চাইলেই ঘর থেকে বের হতে পারে না। ২. একজন পুরুষের জন্য জেনারেল লাইনে পড়াশুনা করা সহজ কিন্তু, একজন নারীর জন্য জেনারেল লাইনে পড়াশুনা করতে গেলে প্রথমেই দেখতে হবে যে, কম্বাইন্ড / ফ্রি মিক্সিং হবে কিনা। ৩. একজন পুরুষের চাকরি করা আবশ্যক,কারণ,,, তিনি তার পরিবারের ভরণ - পোষণের দায়িত্ব পালন করতে হয়,,,বিয়ের পর স্ত্রীর ভরণ - পোষণের দায়িত্ব পালন করতে হবে,,,তার চাহিদা পূরণ করতে হবে। কিন্তু, একজন নারী চাইলেই চাকরি করতে পারবেনা, যদি একান্তই করতে হয় তাহলে, সেটা আহাল এর সাথে পরামর্শ করে পর্দার মধ্যে থেকে করতে হবে। ইত্যাদি।।।।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ আমি অবিবাহিত।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ের মাধ্যেমে অর্ধেকদিন সম্পন্ন হয়। বিয়ে আল্লাহর এক অশেষ রহমত, যা পবিত্র একটা বন্ধন। এর মাধ্যমে নিজের চরিত্র ও নিজের নজরকে হিফাজত করতে পারি। বিয়ের মাধ্যমে হালাল রিজিকের ব্যাবস্থা করে দেন আল্লাহ্ সুবানাহু ওয়া 'তায়ালা। বিভিন্ন গুনাহ্ থেকে বেঁচে থাকতে পারবো ইন শা আল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আইওএম এর পড়াশুনা চালিয়ে যেতে চাই। যিনি আমার আহাল হবেন তার কাছে আমার অনুরোধ থাকবে,,,ইন শা আল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) নেই।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ১. স্ত্রী হিসেবে স্বামীর হক আদায় করা। ২. স্বামীর ভালো - মন্দ বুঝার চেষ্টা করা। ৩. স্বামীর অনুমতি ছাড়া কোনো বিশেষ কাজ না করা। ৪. এমন কোনো কাজ না করা যাতে করে স্বামী মনে কষ্ট পান / নারাজ হন। ৫. স্বামীর পিতা - মাতার খেদমত করা/ যত্ন নেয়া,,,ঠিক যেমন নিজের মাতার খেদমত করি। ইত্যাদি।।।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) (২৪ - ৩৩)।
গাত্রবর্ণ শ্যামলা, উজ্জ্বল শ্যামলা, ফর্সা,,, চক্ষুশীতল কারী।
নূন্যতম উচ্চতা ৫'৫ - ৬ ফিট।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হাফেজ/ আলেম, গ্র্যাজুয়েশন শেষ করেছেন।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) দাড়ি রাখা আবশ্যক কারণ, এটি নবী করিম (সাঃ) এর সুন্নাহ্। ইনকাম - হালাল হতে হবে অবশ্যই,,,যতটুকু হলে দুনিয়ার প্রয়োজন মিটবে। অল্পেতুস্টি থাকা ভালো।
পেশা (Required) হালাল উপার্জন হয় এমন পেশা। ইঞ্জিনিয়ার, প্রাইভেট জব।
অর্থনৈতিক অবস্থা যতটুকু থাকা প্রয়োজন দুনিয়ার প্রয়োজন মেটাতে এবং স্ত্রীর ভরণ - পোষণের জন্য।
পারিবারিক অবস্থা (Required) মধ্যবিত্ত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১. পূর্ণ দ্বীন মেনে চলতে হবে। পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করতে হবে। ২. দাড়ি ও সুন্নতি পোষাক পরিধান করতে হবে। তবে, প্রয়োজনে যদি শার্ট - প্যান্ট পরতে হয়, প্যান্ট টাখনুর উপর পরতে হবে। ৩. নিজে পর্দা মেনে চলবে এবং আহলিয়া কে সাহায্য করবে। ৪. আহলিয়ার প্রতি সম্মান, মুহাব্বত, বিশ্বাস ও ভরসা রাখতে হবে। ৫. ছোটো - বড়ো, সুখ - দুঃখ, সকল কিছু আহলিয়ার সাথে সেয়ার করবে এবং তার মতামতকে সমর্থন করবে। কোনো কিছু আহলিয়ার কাছে লুকাবে না। ফ্রি মাইন্ডেড হতে হবে। ৬. শরীয়ত সম্মত সকল কিছু মেনে চলবো তবে, শরীয়তের বাহিরে মেনে চলবো না। ৭. হাসি - খুশি , নম্র মেজাজ এর হতে হবে। ৮. কোথাও গেলে আহলিয়ার পর্দার ব্যাবস্থা আছে কিনা দেখবে। যদি না থাকে তাহলে, ওই জায়গায় যাওয়া থেকে বিরত থাকবে। ৯. আমি যেমন তার পরিবারকে আপন করে নিবো ঠিক তেমনি, তিনি ও আমার পরিবারকে আপন করে নিতে হবে। ১০. নারীদের সম্মান করার মন মানসিকতা থাকতে হবে। কখনো তাদের নিচু চোখে দেখবেন না। ১১. পরিবারে পর্দার বিষয়ে কঠোর হতে হবে। ১২. আমি কোনো ভুল করলে আমার ভুল টা সবার সামনে তুলে না ধরে, আলাদা করে আমাকে সুন্দর করে শালীন ভাষায় বুঝিয়ে দিবেন। ১৩. সময় করে আহলিয়া কে ঘুরতে নিয়ে যেতে হবে। ১৪. খাবারের দোষ না ধরা সুন্নতের অন্তর্ভুক্ত তাই, মেনে চলতে হবে। ১৫. অল্পেতুষ্ট হতে হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) কুমিল্লা, ঢাকা, ঢাকার আশপাশে। ঢাকার হলে খুব ভালো হয়।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) নেই।
বিশেষ কিছু যদি জানাতে চান না।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 573 ভিউস