female

বায়োডাটা নাম্বার

AH-104827

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

ফেনী

চট্টগ্রাম বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'০''

৪২ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ফেনী।
বর্তমান ঠিকানা IIUC ফিমেল হোস্টেল, বহদ্দারহাট,চট্টগ্রাম।
কোথায় বড় হয়েছেন? (Required) ফেনীতে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা ফেনী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৪২ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) মাদ্রাসা
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান । ডিপার্টমেন্ট অফ কুরানিক সাইন্স এন্ড ইসলামিক স্টাডিজ। তৃতীয় সেমিস্টার।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান। ডিপার্টমেন্ট অফ কুরানিক সাইন্স এন্ড ইসলামিক স্টাডিজ। তৃতীয় সেমিস্টার।আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা বিদেশ থেকে আসার পর ব্যবসা শুরু করেন। শহরে দোকান ছিল। বর্তমানে নিজস্ব জায়গা জমিন দেখাশোনা করছেন।
মাতার পেশা গৃহিনী।
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য বোন: শিক্ষাগত যোগ্যতা: ফাজিল প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা দিয়েছে। আল জামিয়াতুল ফালাইয়া কামিল মাদ্রাসা। পেশা :ছাত্রী। ভাই ১ম জন: শিক্ষাগত যোগ্যতা: সপ্তম শ্রেণী । আল জামিয়াতুল কালাহিয়া কামিল মাদ্রাসা । পেশা: ছাত্র। ভাই ২য় জন: শিক্ষাগত যোগ্যতা: ষষ্ঠ শ্রেণী । মটুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা। পেশা: ছাত্র
ভাইদের সম্পর্কে তথ্য ভাই ১ম জন: শিক্ষাগত যোগ্যতা: সপ্তম শ্রেণী । আল জামিয়াতুল কালাহিয়া কামিল মাদ্রাসা । পেশা: ছাত্র। ভাই ২য় জন: শিক্ষাগত যোগ্যতা: ষষ্ঠ শ্রেণী । মটুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা। পেশা: ছাত্র।
চাচা মামাদের পেশা চাচা নেই মামা প্রবাসী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ,ভালো নিজস্ব বাড়িতে বসবাস করি। আব্বু হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ার কারণে ব্যবসা ছেড়ে দিয়েছেন। বর্তমানে বাসায় আছেন এবং জায়গা জমিন দেখাশোনা করছেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ, ভালো। তবে যেমনটা আমি চাই তেমন কঠোর এখনো হয়ে ওঠেনি। রাজনৈতিক ভাবে জালিম নীতিকে পারিবারিকভাবে ঘৃণা করা হয় এবং তীব্রভাবে ইসলামী শারিয়াহ কামী। প্রায় সবসময়ই পারিবারিক ইসলামী আসর হয়। সন্তানের মনে আল্লাহর ভয় জাগ্রত করার জন্য আব্বু ছোটবেলা থেকেই পারিবারিক তারবীয়ার পাশাপাশি আমাদের চার-ভাই বোনকে মাদ্রাসায় ভর্তি করান।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) আলহামদুলিল্লাহ,ছোটবেলা থেকেই নামাজ পড়া হয়।দাদুর সাথে নামাজের কিছু কিছু স্মৃতি এখনো মনে পড়ে ।অষ্টম শ্রেণী থেকে নিয়মিত পড়া হয়।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ ,আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ ,আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা, নিকাব ও পা মোজা।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আলহামদুলিল্লাহ,না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) হ্যাঁ ,আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরক। মাজার পূজাকে পারিবারিকভাবেই ঘৃণা করি আমরা।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ইসলামের বুনিয়াদি শিক্ষা , কুররাতু আইয়ুন ১,২, ঈমান দীপ্ত দস্তখান, সেপালকার ইন লাভ, মানসাঙ্ক।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মাওলানা দেলোয়ার হোসেন সাঈদী, শায়খ আহমাদুল্লাহ, মিজানুর রহমান আজহারী, শায়খ সালেহ আল ফাওজান।
নিজের সম্পর্কে কিছু লিখুন মানুষ হিসেবে খুবই সাধারণ। খুব বেশি বাচাল প্রকৃতিরও না আবার চুপচাপ ও না। আত্মমর্যাদা আর গায়রতে ছাড় দিতে অনিচ্ছুক। নম্রতা , ,কোমলতা ,সরলতার , সত্যতা ও বিচক্ষণতা খুবই পছন্দ করি। গ্রাম আমার শীকড় ,মুগ্ধতার জায়গা। গ্রামের আলো-ছায়া পরিবেশে বেড়ে উঠেছি। লেখাপড়ার জন্য যদিও এখন শহরে থাকি কিন্তু গ্রামের টান প্রতিনিয়তই অনুভব করি। আরবি ভাষা চর্চা এখন জীবনের অবিচ্ছেদ্য অংশ। জ্ঞানের জগতে আরবি ভাষার মাধ্যমেই বিচরণ করতে চাই। পরিবারে ,বিশেষ করে ছোট ভাই-বোনদের মাঝে আরবি ভাষা চর্চা বাড়ানোর চেষ্টা করছি। আরবি ভাষা এখন আমার স্বপ্নের ভাষা যেহেতু পুরোপুরি আয়ত্ত করতে পারিনি এখনো। শখ: বই পড়া ,প্রকৃতি বিলাস ,বাগান করা, এছাড়াও বাসায় একটা বিশাল লাইব্রেরী করার তীব্র আকাঙ্ক্ষা রাখি। মাছ পোষার শখ আছে; পূরণ হয়নি যদিও, ঘুরতে অনেক ভালো লাগে বিশেষ করে নতুন জায়গায়। সবচেয়ে সুন্দর অবসর হল, পড়ন্ত বিকেলে এক কাপ কড়া লীকারের চা হাতে নিয়ে বিকেল কে উপভোগ করা। বিলাসিতা হিসেবে মন্দ না। তেলাওয়াত শুনতে ভালো লাগে, মাঝে মাঝে সুই সুতা আর রং তুলি । যত্ন করে রাধতে ভালো লাগে ।রান্না কে একটা শিল্প মনে হয়। পরিপাটি গোছানো মানুষ ,ঘর আর কাজ ভালো লাগে। অপছন্দ: গীবত আর অহংকার দুটোই অপছন্দ ।অগোছালো আর অপরিচ্ছন্নতা মনের কোনে আধার নামায়, হয়তো অপছন্দনীয়ও। এমনকি অপরিচ্ছন্ন মন ও। রাগ ও রুক্ষ স্বভাব শুধু অপছন্দনীয় নয় রীতিমতো ভয় পাই। রুচিবোধ: প্রিয় রং:গোলাপি। প্রত্যাহিত জীবনে পছন্দের ক্ষেত্রে কিছুটা মার্জিত ও অভিযাত। স্বপ্ন: স্বপ্ন দেখা চোখ শারিয়াহ শাসন ব্যবস্থার আদলে সুন্দর নির্মল একটা পৃথিবীর স্বপ্ন সাজায় সবসময়। উম্মাহ এবং দ্বীনের প্রয়োজনে একজন লড়াকু সিংহের ছাত্র ছায়ায় কিছু সিংহ শাবকের প্রতীপালনে সঠিক তারবিয়াহ দিতে চাই। দিনশেষে আমার প্রস্থান পৃথিবী থেকে অলক্ষ্যে হলেও ছাপহীন যেন না হয়। জাগতিক একটা স্বপ্ন তিলে তিলে পুষে চলেছি মনের মনিকোঠায় ,তা হলো বাইতুল্লাহ জিয়ারত।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? বড় পরিসরে দাওয়াতি কাজ করতে চাই। সে ক্ষেত্রে জ্ঞান অর্জনের কোনো বিকল্প নাই। ইসলামী শারিয়াহ নিয়ে উচ্চশিক্ষার জন্য সৌদি আরবে পড়াশোনার তীব্র ইচ্ছা ছিল। মাহরাম না থাকার কারণে সেদিকে আর অগ্রসর হওয়া সম্ভব হয়নি। ভবিষ্যৎ মাহরামের সাথে যাওয়ার আকাঙ্ক্ষা দোয়াতে রাখি সবসময়।।
অবসর সময় কিভাবে কাটান? (Required) উপরে বিস্তারিত লিখা আছে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) পড়াশোনার জন্য হোস্টেলে থাকা হয় বর্তমানে। ছুটিতে যখন বাড়ী যাই আম্মু-আব্বুর যত্নের বিষয়টা সর্বাগ্রে থাকে। ছোট ভাইদের পড়াশোনার বিষয়ে তৎপর থাকি। রান্না-বান্নায় আম্মুকে সহযোগিতা, মাঝে মাঝে রান্না করা হয়, ঘর গোছানোসহ পারিবারিক সদস্যদের বিভিন্ন বিষয়ে খেয়াল রাখা হয়।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) ইসলাম নারীকে যে সম্মান ও মর্যাদা দিয়েছে তার বাহিরে গিয়ে সমআধীকার চাওয়াটা, বোকামি ছাড়া আর কিছুই না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? সামগ্রিকভাবে আল্লাহর সন্তুষ্টি জন্য ও রাসুলের সুন্নত পালনের উদ্দেশ্যে। এছাড়া ফিতনা আর দুনিয়াবী পথ চলার শংকা থেকে রেহাই পেতে। যেহেতু দুনিয়ার জীবন প্রত্যেক মুমিনের জন্য পরীক্ষা ,তাই এ কঠিন পথ চলায় একজন সহযাত্রী লাগেই। সেদিক দেখে দীন ও দুনিয়া উভয়ের দিকে সুরক্ষা পেতে। একজন মুসলিম হিসেবে দীন ও মুসলিম উম্মার জন্য রয়ে যাওয়া বাকি দায়িত্বগুলো পালন করে হিসাব নিকাশে পার পেতে আর পুরস্কার হিসেবে এর চেয়েও বেশি কিছু পাওয়ার লোভে। 'বিয়ে 'জীবনের গুরুত্বপূর্ণ একটা অংশ। যেন জীবন চলার পথে মোড ঘুরতেই নতুন নতুন মানুষ এসে হাজির হন নতুন নতুন দায়িত্বের বহর নিয়ে। বিয়ে কেবল ফ্যান্টাসাইজড হওয়ার মতো কিছু যেমন না তেমনি ভীতিতে আক্রান্ত হওয়ার মতও কিছু না। তবে দায়িত্ব, স্বচ্ছতা, জবাবদিহীতা ও হক এ কনসেপ্টগুলো যথেষ্ট মনোযোগের দাবীদার। অর্থাৎ একটা অনস্বীকার্য বাস্তবতাকে 'বিয়ে' নামের সম্বোধন করা হয়।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না। প্রাতিষ্ঠানিকভাবে দাওয়াতি কাজের ইচ্ছা আছে।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) পড়াশোনা এমন বিষয় নয় যে গতকাল পর্যন্ত পড়েছি, আজকে আর পড়বো না। জ্ঞানের শেষ স্তর বলতে কিছু নেই, অনেকগুলো ধাপ আছে মাত্র। এক ধাপ শেষ করে পরের ধাপে যেতে হয়। কেউ যদি দুনিয়াবী পড়াশোনার নির্দিষ্ট স্তর অতিক্রম করার পর আর এগোতে না চান ,এটা করতেই পারেন।। কিন্তু দীনি পড়াশোনার প্রতি অগ্রসর না থাকা একজন মুসলিমের জন্য বড়ই লজ্জার। আর যারা নতুন কিছু শিখার মাঝে নিজের সুখ খুঁজে পান ,তাদের জন্য মৃত্যুর পূর্ব মুহূর্তটিও জ্ঞান অর্জনের উপযুক্ত সময়। হাদিস ও ফিকহ এর ইমামগণ তার উজ্জ্বল উদাহরণ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আনুগত্যের পাশাপাশি ইসলামী শরিয়াহ যেসব বিষয়ের প্রতি উৎসাহিত করেছে।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৪-২৮
গাত্রবর্ণ ফর্সা।
নূন্যতম উচ্চতা ৪'৫'
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হাফেজ / আলেম/ যেকোনো বিশ্ববিদ্যালয়ে ইসলামী শারিয়াহ নিয়ে পড়তেছেন বা পড়েছেন এমন।
বৈবাহিক অবস্থা অবিবাহীত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই দাড়ি থাকতে হবে। আর ইনকাম শতভাগ হালাল হতে হবে।
পেশা (Required) শিক্ষক / হারামের সাথে সংমিশ্রণ নেই এবং হালাল এর ব্যাপারে নিশ্চয়তা আছে এমন সম্মানজনক পেশা।
অর্থনৈতিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত ,মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা (Required) *পরিবার অনেকটা ম্যাটার করে। তাই পরিবারের দিনের বুঝ থাকাটাও জরুরী। সালাত পর্দা ও অন্যান্য বিধান পালন করার ব্যাপারে সচেতন ও সাহায্য করার মত যথেষ্ট মানসিকতা থাকা।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন *যিনি মুসলিম হিসেবে হবেন 'সামেয়না ওয়াতয়না' ক্যাটাগরির। অর্থাৎ শুনলাম এবং মানলাম উইদাউট এনি ইফ অর বাট। আকিদা হবে আহলে সুন্নাহ ওয়াল জামায়াতের আর মাযহাব হবে হানাফী। *জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ (ওজর ব্যতীত জামায়াত ছাড়েন না), সুন্নতি দাড়ি এবং টাখনুর উপর পাজামা পড়েন এই তিনটা ব্যাপার নিশ্চিত করতে হবে। *দ্বীনের ব্যাপারে ছাড় দেওয়ার মানসিকতা সম্পন্ন না হওয়া। মডার্নিজম বা জীবনযাত্রায় অতি বিলাসিতা বা উচ্চাকাঙ্ক্ষায় আক্রান্ত নন যিনি। *যিনি নজরের হেফাজত করেন এবং হালাল হারামের ব্যাপারে যথেষ্ট সচেতন। মাহারাম-নন মহরাম মেইনটেইন করার ব্যাপারে যিনি স্ট্রি। *উপার্জন শতভাগ হালাল হতে হবে। পেশার দিক থেকে পরিবারের পছন্দ অনুযায়ী মোটামুটি ভালো (খুব আহামরি হতে হবে তেমন না)। *সুন্নাহ মোতাবেক ,যৌতুক ব্যতীত এবং উপযুক্ত মাহারে নিকাহ আদায় করার মানসিকতা সম্পন্ন ব্যক্তি ও পরিবার। *মা-বাবা ও আত্মীয়স্বজনের হকের ব্যাপারে যিনি সর্বদা সচেতন। যিনি কিপ্টে, অসজনপ্রিত ও অমিশুখ নন। *স্ত্রীর হক ও দাম্পত্য বাস্তবতার ব্যাপারে ধারণা থাকা জরুরী। এজন্য প্রী ম্যারেজ কোর্স বা আহকামুন নিকাহ সম্পর্কে জানা থাকলে সবচেয়ে ভালো হয়। সাংসারিক দায়িত্ব পালন ও পরিবারের সব সদস্যের মাঝে ব্যালেন্স করার মত মানসিক সক্ষমতা থাকতে হবে। প্রসঙ্গত: তালাক সম্পর্কে ধারণা থাকার জরুরী। *যিনি একজন দাঈ হবেন (হোক তা ব্যক্তিগত পরিসরে)। যার চিন্তা হবে উম্মাহ কেন্দ্রিক। *'গায়রত ' বিষয়টাকে আমি প্রায়োরিটি লিস্টের প্রথম সারিতে রাখি। গায়রত ছাড়া একজন মানুষ আদৌ কতটুকু পুরুষ হয়ে উঠতে পারে তা আমার জানা নেই। এজন্য অবশ্যই ম্যানলি ম্যান বা গায়রতওয়ালা কেউ হওয়া উচিত। *পর্দা আর ইলাম অর্জনে সহায়তার বিষয়টি খুব জরুরী মনে করছি। *যেহেতু আরবি ভাষার প্রতি আমার দুর্বলতা আছে সেহেতু আরবি ভাষা জানেন বা চর্চা করেন এমন কেউ হলে আমার জন্য খুবই ইম্প্রেসিভ। *পরিবার অনেকটা ম্যাটার করে। তাই পরিবারের দিনের বুঝ থাকাটাও জরুরী। সালাত পর্দা ও অন্যান্য বিধান পালন করার ব্যাপারে সচেতন ও সাহায্য করার মত যথেষ্ট মানসিকতা থাকা। *সমসাময়িক ফিতনা ও কুফফার বিশ্বের চক্রান্ত ও নীল নকশা সম্পর্কে যিনি অবগত এবং এ ব্যাপারে যিনি বিচক্ষণ। যাপিত জীবনের সচেতনতার সাথে পথ চলা দরকার একজন বিচক্ষণ মুসলিমের। সেটারই অংশ হিসেবে যুগ এবং পরিস্থিতি সাপেক্ষে সন্তানের তারবিয়াতের ব্যাপারে আগে থেকেই অবগত থাকা দরকার। *অভিভাবকের সাথে যোগাযোগের আগে বায়োডাটা প্রেরণ করবেন। ছবি চাওয়ার মানসিকতা সম্পন্ন ব্যক্তি যোগাযোগ করা থেকে বিরত থাকবেন। (উপরে উল্লেখিত বৈশিষ্ট্য গুলো একজন মুসলিমের মধ্যে থাকে/থাকার কথা। তারপরেও আমি ব্যক্তিগতভাবে পয়েন্ট গুলো উল্লেখ করা জরুরী মনে করছি। পাই টু পাই সবগুলা বৈশিষ্ট্য সম্বলিত একজন মানব'ই হতে হবে তেমনটা না। এখানে কিছু বিষয় শিথিলযোগ্য, কিছু বিষয় অপশনাল আর কিছু বিষয় এক সর্ষে দানা পরিমাণও ছাড় দেয়ার মত না।)
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ফেনীর ও এর আশপাশের জেলা।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) শিক্ষার্থী।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 46 ভিউস