male

বায়োডাটা নাম্বার

AH-104840

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

গোপালগঞ্জ

ঢাকা বিভাগ

১৯৯৪

উজ্জ্বল শ্যামলা

৫'৫''

৬৬ কেজি

B+

সরকারি চাকুরীজীবি

৪০০০০+


ঠিকানা
স্থায়ী ঠিকানা টুংগীপাড়া, গোপালগঞ্জ, ঢাকা, বাংলাদেশ এলাকার নাম: গ্রামঃ বর্নি, ডাকঘরঃ বর্ণি-৮১২০
বর্তমান ঠিকানা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা, ঢাকা, বাংলাদেশ এলাকার নাম: আমার পরিবার ঢাকা যাত্রাবাড়ী এলাকায় (৩০ বছর যাবৎ) বসবাসরত। আমাকে চাকুরির সুবাদে চট্টগ্রাম শহরে থাকতে হয়। ঢাকায় মাসে ২/১ বার যাওয়া হয়।
কোথায় বড় হয়েছেন? (Required) ঢাকা , পরিবার ৩০ বছর ঢাকায় থাকে এবং বর্তমানেও ঢাকায় থাকে। মাঝে মাঝে নিজ গ্রামের বাড়ি যাওয়া হয়।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা গোপালগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৬৬ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা সরকারি চাকুরীজীবি
মাসিক আয় ৪০০০০+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিএসসি (ইঞ্জি:)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০১৬
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা বিএসসি (ইঞ্জি:)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স রানিং
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা বর্তমানে অবসরপ্রাপ্ত, পূর্বে নিজস্ব কারখনায় ইলেক্ট্রিক পণ্য তৈরির ব্যবসা করতেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন বিবাহিত। পেশাঃ গৃহিণী স্বামীঃ মনিরুজ্জামান বাবু। পেশাঃ সহকারী ব্যবস্থাপক(একাউন্টস) মল্লিকা দিঘী শিপ বিল্ডার্স।
ভাইদের সম্পর্কে তথ্য বড় ভাইঃ মোঃ হাসিবুর রহমান শিক্ষাগত যোগ্যতাঃ বিএসসি অনার্স (পরিসংখ্যান) ঢাকা কলেজ। পেশাঃ প্রতিরক্ষা মন্ত্রণালয়, শের-ই-বাংলা নগর, কম্পিউটার অপারেটর (এখান থেকে সরাসরি গ্রেড-৯ এ প্রমোশন পাবে)। বৈবাহিক অবস্থাঃ বিবাহিত ছোট ভাইঃ মাহবুবুর রহমান নাঈম কাফিয়া জামাতে জামিয়া ইব্রাহিমিয়া মাদ্রাসা,ঢাকায় অধ্যয়নরত।
চাচা মামাদের পেশা চাচা ১ জন। বাংলাদেশ বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট। মামা ২ জন। বড় মামা একটি বেসরকারি প্রতিষ্ঠানের ম্যানেজার। ছোট মামা লোকাল ব্যবসা এবং গ্রামে জমিজমা দেখাশোনা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত। সামাজিক অবস্থা সমাজে সম্মানিত। অর্থনৈতিক অবস্থা সচ্ছল আলহামদুলিল্লাহ। বর্তমানে ঢাকায় ভাড়া বাসায় থাকা হয়। ঢাকা মাওয়া হাইওয়ের নিমতলায় মেইন রাস্তার সাথে ৩ কাঠার প্লট আছে। গ্রামের বাড়িতেও পর্যাপ্ত জমি আছে। পরিবারে আমার বড় ভাই এবং আমি দুইজন উপার্জন করি।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) সবার দ্বীনের বুঝ আছে আলহামদুলিল্লাহ। পরিবারের প্রত্যেকেই মাহরাম,নন মাহরাম মেনে চলেন। পরিবারের সবাই তাবলিগের (আলমী শুরা) মেহনতের সাথে এবং পাঁচকাজের সাথে জড়িত। বাবা, বড় ভাই এবং আমি ৩ চিল্লার সাথী। ছোট ভাই কওমি মাদ্রাসায় অধ্যয়নরত। মা মাস্তরাতে ১৫ দিন সময় লাগান। ছোট বোন,ভাবী মাস্তরাতে তিন দিন সময় লাগান। মা,ভাবী প্রতি সপ্তাহে তালিমের পয়েন্টে যায়। দ্বীন মানার ব্যাপারে কাউকে বলা লাগেনা। প্রত্যেকেরেই নিজ থেকে দ্বীনের বুঝ আছে এবং নিজ থেকেই দ্বীন মানে আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) অবশ্যই
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জ্বি
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? ৫ ওয়াক্ত
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ১৩/১৪ বছর থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? টুপি, পায়জামা, পাঞ্জাবী
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামী খিলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) চশমা ব্যবহার করি। মানসিক সমস্যা নাই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) তাবলীগ(আলমী শুরা)
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার বা কবর জিয়ারত বা মৃত ব্যক্তির জন্য দোয়া করা যায়। এর বেশি কিছু নয়
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) হায়াতুস সাহাবাহ- মাওলানা মুহাম্মদ ইউসুফ কান্ধলভী রহ, Enjoy your Life- Dr. Muhammad bin Abd ar-Rahman al-Arifi , ঈমান সবার আগে-মাওলানা আবদুল মালেক।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মাওলানা জুবায়ের সাহেব(তাবলীগের মুরুব্বি), মাওলানা আবদুল মালেক সাহেব(জামিয়া শরইয়্যাহ মাদ্রাসা, তাবলীগের মুরুব্বি),আল্লামা মুফতি দিলওয়ার হোসাইন, (জামিয়া ইসলামিয়া দারুল উলুম,ঢাকা),মাওঃ আব্দুল কুদ্দুস সাহেব, (ফরিদাবাদ মাদ্রাসা), মুফতি আরিফ বিন হাবিব(জামিয়া রহমানিয়া মাদ্রাসা )
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) প্রযোজ্য নয়
নিজের সম্পর্কে কিছু লিখুন হাক্কুল্লাহ বা আল্লাহর হক আদায়ের চেষ্টা করি।হাক্কুল ইবাদ বা বান্দার হক আদায়ের ব্যাপারে বেশি সিরিয়াস। 🟢সাদাসিদা জিন্দেগি পছন্দ করি। বিলাসিতা,বেহুদা খরচ পছন্দ করিনা। বিশেষক্ষেত্র বাদে মধ্যমপন্থা অবলম্বন prefer করি। 🟢শোকর আর ছবরের মধ্যেই জীবন যাপনের চেষ্টা করি। 🟢যেকোনো সমস্যা, হালত বা পরিস্থিতি আল্লাহর উপর তাওয়াক্কুল করে কাটিয়ে উঠার চেষ্টা করি। ফলাফল পজিটিভ আসলে আলহামদুলিল্লাহ। পজিটিভ না আসলে মেনে নেওয়ার চেষ্টা করি এবং নতুনভাবে শুরু করি। 🟢নীরবতা প্রিয়, নিরিবিলি থাকতে পছন্দ করি। অবসর সময়ে বই পড়তে, জ্ঞান অর্জন করতে পছন্দ করি। 🟢প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হইনা। বাইরে বের হইলেই বিভিন্ন ফেতনা,নজরের হেফাজত, গীবত থেকে বাঁচা কঠিন হয়ে যায়। 🟢গ্যাঞ্জাম,noise,জনবহুল জায়গা ভালো লাগেনা। তাই প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া, ঘোরাঘুরি করা, রেস্টুরেন্ট বা ব্যুফেতে খাওয়া এসব পরিহার করে চলার চেষ্টা করি। এজন্য আমার বন্ধুবান্ধবও কম। দিলের নূর নষ্ট হয় বা ঈমানের দুর্বলতা তৈরি হয় এমন জায়গা, এমন বেহুদা বা লাইয়ানি কথা (যে কথায় দুনিয়া বা আখিরাতের কোন লাভ হয় না) এড়িয়ে চলার চেষ্টা করি।নিরিবিলি জায়গা ঘুরতে এবং আত্মীয়দের বাড়িতে বেড়াতে ভালো লাগে। 🟢ছোটবেলা থেকেই ফ্যামলি oriented। পরিবারের সদস্যদের সাথে গল্প করা, বাসায় পরিবারের সবার সাথে একত্র খাওয়া, হোমমেড খাবার খাওয়া পছন্দ করি। 🟢 বুঝ হওয়ার পর থেকেই দায়িত্ব ও কর্তব্যনিষ্ঠ। নিজের পড়াশোনা, নামাজ আদায়,দ্বীন পালন,পারিবারিক দায়িত্ব পালন ও অন্যের হক আদায়ে কখনো বলা লাগে নাই। 🟢 আমি ইন্টারমিডিয়েট থেকেই নিজে টিউশনি করি, নিজের খরচ নিজে চালাতে পছন্দ করতাম। 🟢 পরনির্ভরশীলতা পছন্দ করিনা।সামাজিক,নিরহঙ্কার,মার্জিত,স্পষ্টভাষী, বিনয়ী,ব্যাক্তিত্বসম্পন্ন ও আত্মমর্যাদাসম্পন্ন একজন মানুষ। Hygienic এবং Disciplined জীবন যাপন করি। 🟢 নরম দিল ও ঠাণ্ডা মেজাজের মানুষ।রাগ নিয়ন্ত্রণ ও জবানের হেফাজতের চেষ্টা করি। ক্লোজ কেউ রাগান্বিত হয়ে কথা বললে চুপ থাকি। রাগ কমলে বুঝিয়ে বলি। কাউকে আঘাত করে কথা বলা থেকে বিরত থাকার চেষ্টা করি। 🟢কাউকে ছোট নজরে দেখিনা এবং ছোট করে কথা বলিনা।কাউকে কারণ সবাই আল্লাহর বান্দা; নবীর উম্মত। প্রত্যেককেই তার status অনুযায়ী সম্মান এবং treat করার চেষ্টা করি। ঠাট্টচ্ছলে অপমান করে কথা বলা লোকদের অপছন্দ করি এবং এদের থেকে দূরে থাকি। 🟢 হাসিখুশি,মিশুক, কিছুটা লাজুক স্বভাবের। 🟢 কারো সাথে কোনো কাজের বা মতের অমিল হলে decently যুক্তি দিয়ে বুঝিয়ে বলি;নিজের ভুল হইলে স্বীকার করি এবং সংশোধনের চেষ্টা করি। 🟢গীবত, অন্যের সমালোচনা,একে অন্যের দোষ ধরাধরি করা, কোনো বিষয়ে অতিরিক্ত formalities(দুনিয়াবি আনুষ্ঠানিকতা) এবং কোনোকিছুতেই বাড়াবাড়ি পছন্দ করিনা। যেকোনো কাজ এবং সম্পর্কের আনুষ্ঠানিকতা বা নিয়মগুলোকে সহজ,স্বাভাবিক ও শরিয়াতের হুকুম এবং আল্লাহর রসুলের তরিকা অনুযায়ী করতে পছন্দ করি। 🟢 হাক্কানী ওলামায়ে কেরামকে মহব্বত করি। তাদের সাথে পরামর্শ করে চলি। আল্লাহওয়ালাদের ছোহবত ও কথা শুনতে ভালো লাগে। 🟢 মানুষ মূল্যায়িত হয় তার আচার ব্যবহার, চাল চলন, কথাবার্তা, অপরকে কিভাবে treat করতেছে,সর্বোপরি তার ব্যক্তিত্বের দ্বারা। আমি নিজের ব্যক্তিত্ব ও সম্মান নিজে বজায় রাখার চেষ্টা করি। আমি মনে করি নিজ স্ত্রী ও স্ত্রীর পরিবারের সাথে নিজ পরিবারের ব্যালেন্স করে চলতে পারা, স্ত্রী ও মা উভয়ের হক আদায় করা এবং তাদের মধ্যে ব্যালেন্স করে চলা একজন পুরুষের ব্যক্তিত্বের পরিচায়ক।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? *এলেম অর্জন করা এবং সেই অনুযায়ী জীবন পরিচালনা করা। *পুরো পরিবারকে দ্বীনের উপর পরিচালনার জন্য চেষ্টা, ফিকির ও মেহনত করা। *মাস্তরাত সহ আল্লাহর রাস্তায় সময় লাগানো। *কুরআনের অর্থ,তাফসীর এবং শরিয়াতের অন্যান্য বিষয়ে হক্কানী আলেমদের তত্ত্বাবধানে অধিকতর এলেম হাসিল করা এবং আমল করা। * সন্তানদেরকে দ্বীনদার হিসাবে তৈরি করা।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়া, ইন্টারনেটে বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) চেষ্টা করি ৫ ওয়াক্তই জামাতে আদায় করার। তবে ফজরের নামাজ মাঝেমাঝে বাসায় পড়া হয়
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আপাতত বাড়ি থেকে দূরে থাকা হয়। বাড়িতে গেলে বাবা মা সহ অন্যান্যদের প্রয়োজনের ব্যাপারে খেয়াল করা, তাদের কিছু লাগবে কিনা। লাগলে পূরণের ব্যবস্থা করা, বাবা মায়ের শরীরের দিকে খেয়াল করা, তাদের যাতে কোনো কষ্ট না হয় সেদিকে লক্ষ রাখা। ছোট ভাইয়ের পড়াশোনার প্রতি লক্ষ রাখা। তার পড়াশোনার ক্ষেত্রে কোনো কিছু দরকার কিনা লক্ষ করা এবং পূরণের ব্যবস্থা করা। তার দ্বীনি তরবিয়তের খোজখবর নেওয়া।
আপনি কি ধুমপান করেন? (Required) না। আশেপাশে কেউ খাইলে এগুলার গন্ধও সহ্য করতে পারিনা।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? *এটি আল্লাহর বিধান- আল্লাহ পাক কুরআনে বলেন, “তোমাদের মধ্যে যারা বিবাহহীন, তাদের বিয়ে সম্পাদন করে দাও এবং তোমাদের দাস ও দাসীদের মধ্যে যারা সৎকর্মপরায়ণ, তাদেরও। (সূরা নূর :আয়াত ৩২ *নবীর সুন্নত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন, `বিয়ে হলো আমার সুন্নাত যে ব্যক্তি আমার সুন্নাত তরিকা ছেড়ে চলবে সে আমার দলভুক্ত নয়।’ (বুখারি) *চারিত্রিক হেফাজত এবং গুনাহ থেকে বেঁচে থাকার জন্য। দ্বীনের পূর্ণতার জন্য। ` হে যুবসমাজ! তোমাদের মধ্যে যারা বিয়ের সামর্থ্য রাখে, তাদের বিয়ে করা কর্তব্য, কেননা বিয়ে দৃষ্টি নিয়ন্ত্রণকারী, যৌন অঙ্গের পবিত্রতা রক্ষাকারী।’(মিশকাত)
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যাঁ
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? আলোচনা সাপেক্ষে। পরামর্শ সাপেক্ষে যেটা ভালো হয় সেটাই মেনে নিতে ইচ্ছুক। তবে ঘরে বসে জেনারেল কিংবা দ্বীনি শিক্ষা অর্জন করতে পারবে এবং এ ব্যাপারে পূর্ণাঙ্গ সাপোর্ট ও সহযোগিতা করা হবে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজের সাথে
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? প্রশ্নই উঠেনা। বিয়ে হবে সম্পূর্ণ সুন্নত তরিকায়
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ১। শরিয়াতে স্বামীর উপর স্ত্রীর প্রতি যে সকল দায়িত্ব, অধিকার, কর্তব্য ও হক আদায়ের কথা বলা হয়েছে সেগুলার সবকিছু পালন করা আমার দায়িত্ব। যেমনঃ (১)সর্বাবস্থায় উত্তম আচরণ করা (২) স্ত্রীকে আল্লাহর সন্তুষ্টির জন্য তাকে ভালোবাসা (৩) মাঝে মাঝে স্ত্রীকে উপহার দেওয়া (৪) স্ত্রীর বাবার বাড়িতে তাকে নিয়ে যাওয়া (৫) স্ত্রীর শারীরিক-মানসিক অবস্থার খেয়াল রাখা ও সেভাবে তার যত্ন নেওয়া। (৬) স্ত্রী অসুস্থ হলে তার সেবাযত্ন করা। (৭) তার পিতামাতা, পরিবার ও আত্মীয়দের খোঁজখবর নেওয়া ও অন্যান্য হক আদায় করা (৮) ঘরের কাজে তাকে সহযোগিতা করা। (৯) স্ত্রীর সঙ্গে পরামর্শ করা ও তাকে গুরুত্ব দেওয়া। আল্লাহ বলেন, ‘আর জরুরি বিষয়ে তাদের সঙ্গে পরামর্শ করো। ’ (সূরা: আলে ইমরান, আয়াত: ১৫৯)।(১০) স্ত্রীর প্রতি উত্তম ধারণা রাখা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৯-২২
গাত্রবর্ণ উজ্জল শ্যামলা, ফর্সা, উজ্জল ফর্সা
নূন্যতম উচ্চতা ৫'১''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এইচএসসি। বাবা বা ভাই জেনারেল লাইনে পড়ালেখার পর তাবলীগের মেহনতের বুঝ পেয়ে মেয়ে বা বোনকে কওমী মদ্রাসায় পড়িয়েছেন এবং মেয়েও দ্বীনের বুঝ পেয়ে নিজ থেকেই মাদ্রাসায় পড়েছেন এমন হলেও আলহামদুলিল্লাহ।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) পরিপূর্ন পর্দা, মাহরাম-নন মাহরাম মেনে চলা। পর্দা লঙ্ঘন হয় এমন কোনো স্থানে না যাওয়া।
পেশা (Required) বর্তমানে ছাত্রী অথবা পড়াশোনা শেষ হয়েছে। শিক্ষার্থী হলে বিয়ের পর একাডেমিক বা প্রাতিষ্ঠানিক পড়াশোনা চালিয়ে যেতে চাইলে এ ব্যাপারে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিতে ইচ্ছুক এমন। পরামর্শ সাপেক্ষে যেটা ভালো হবে সেটাই মেনে নিবে।তবে ঘরে বসে জেনারেল কিংবা দ্বীনি শিক্ষা অর্জন করতে পারবে এবং এ ব্যাপারে পূর্ণাঙ্গ সাপোর্ট ও সহযোগিতা করা হবে।
অর্থনৈতিক অবস্থা সচ্ছল ও মধ্যবিত্ত এবং আমাদের অর্থনৈতিক অবস্থার সাথে মানানসই।
পারিবারিক অবস্থা (Required) পুরো পরিবার দ্বীনের উপর আছে এমন। সমাজে সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ✅ পরিপূর্ণ দ্বীনের উপর চলার আগ্রহ ও চেষ্টা থাকা, তাকওয়াবান ও আল্লাহভীরু। যেকোনো হালত বা সমস্যায় আল্লাহর উপর তাওয়াক্কুল করা এবং আমলকে অবলম্বন করা। ✅ স্বামীর আনুগত্য এবং দ্বীন মানার ব্যাপারে পরস্পরকে সহযোগিতা করার মানসিকতা। স্বামীর হালতে তাকে মানসিক ও দ্বীনি সাপোর্ট দেওয়া। ✅ পর্দা, মাহরাম, নন মাহরাম মেনে চলার যোগ্যতা। ✅ ফরজিয়াতের এলেম থাকা এবং দ্বীনি এলেম হাসিল করার আগ্রহ । ✅ পরিবেশ,পরিস্থিতি অনুযায়ী খাপ খাওয়ানোর চেষ্টা এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নিতে পারা, বুদ্ধিমত্তা, ম্যাচিউরিটি এবং সাংসারিক নলেজ থাকা। ✅ সামাজিক, রুচিশীল, হাসিখুশি, মিশুক, সহজেই মানুষের সাথে মিশতে পারে,ব্যক্তিত্বসম্পন্ন, মার্জিত,বিনয়ী। ভদ্র,শিক্ষিত ও মার্জিত পরিবারে বিলং করে।ইনসাফকারী ও কোমল হৃদয়ের অধিকারিণী। ✅ পরিষ্কার,পরিচ্ছন্ন ও পরিপাটি থাকা। অগোছালো এবং নোংরা থাকা পছন্দ করিনা। ✅ Egoist, দাম্ভিক, নিজেকে বড় মনে করে, গম্ভীর, রাগী, বদমেজাজি, জেদি,স্বার্থপর বা আত্মকেন্দ্রিক না।অলস এবং অনিয়ন্ত্রিত জীবন যাপন করে এমন কেউ না। ✅ স্বামীর হক, শ্বশুর শ্বাশুড়ির হক, আত্মীয়দের হক বুঝবে। স্বামীর আয়,তার সক্ষমতার উপর সন্তষ্ট থাকবে এবং manage করে চলতে পারবে। শোকর, ছবর, সাদাসিদা জিন্দেগি পালনে সচেষ্ট।অতিরিক্ত দুনিয়াবি চাহিদা না থাকা এবং অতিরিক্ত হা হুতাশ না করা। অপচয় ও বেহুদা খরচ না করা। স্বামীর সম্পদের হেফাজত করা এবং তার সক্ষমতার বাইরে তাকে চাপ না দেওয়া। ✅ পুরা ফ্যামলির দ্বীনের বুঝ আছে বা তাবলীগের মেহনতের সাথে জড়িত এমন হলে আলহামদুলিল্লাহ। অনেক মেয়ে আছে বাবা,ভাই বা পরিবারের চাপে পড়ে দ্বীন পালন করে বা লেবাসধারী দ্বীনদার বা দুনিয়াবি দ্বীনদার এমন কেউ না। নিজ থেকেই দ্বীনের বুঝ আছে এবং নিজ থেকেই দ্বীন পালনে আগ্রহী এমন কেউ। ✅ বিয়ে নিয়ে যারা অতিরিক্ত fantasy,উচ্চাকাঙ্ক্ষায় ভোগে এমন কাউকে না। বরং বাস্তবতা বুঝে, বাস্তবতার সাথে মানিয়ে নিতে পারবে এমন কেউ। ✅ অভিযোজন ক্ষমতা একটা মেয়ের বড় গুণ। দুটা পরিবারের রীতিনীতি, খাদ্যাভাস ইত্যাদি আনুষঙ্গিক বিষয়ে পার্থক্য থাকতে পারে। এক্ষেত্রে মানিয়ে নেয়ার চেষ্টা থাকা। ✅ বিয়ের পর স্বামীর পরিবারকে নিজের পরিবার মনে করা এবং স্বামীর পরিবারের সবাইকে শরিয়াতের হুকুম অনুযায়ী আপন করে নেওয়ার মানসিকতা থাকা। স্বামীর বাড়ি থেকে বাপের বাড়িকে priority না দেওয়া বা কেবল নিজের এবং বাপের বাড়ির সুবিধা,অসুবিধা না দেখা বরং উভয় পরিবারকে শরিয়াতের হুকুম অনুযায়ী treat করা এবং দুটার মধ্যে ব্যালেন্স করে চলতে পারা। ✅ সম্পর্কের আনুষ্ঠানিকতা বা নিয়মের ক্ষেত্রে প্রচলিত দুনিয়াবি rules follow না করে শরিয়াতের হুকুম এবং আল্লাহর রসুলের তরিকা follow করা। ✅ দ্বীনের জন্য কুরবানী করার ও তাবলীগের মাস্তরাতে সময় লাগানোর আগ্রহ। ✅ হাক্কানী ওলামায়ে কেরামের প্রতি মহব্বত। তাদের বই পড়া ও কথা শোনার আগ্রহ। দ্বীনি অন্যান্য কিতাব ও বই পড়ার আগ্রহ থাকা। ✅ স্মার্টফোনসহ অন্যান্য ইলেট্রনিক ডিভাইসে এবং ভার্চুয়াল জগতে আসক্ত নয়। ✅সারমর্ম হল, আমি আমার জন্য কেবল একজন দ্বীনদার স্ত্রী চাইনা বরং আমার সন্তানদের জন্য একজন নেককার,পরহেজগার মা চাই যাদের দ্বারা আমি,আমার স্ত্রী ও আমাদের পূর্বসূরিরা দুনিয়া এবং আখিরাতের কল্যাণ ও সফলতা লাভ করতে পারি। ✅তবে বাস্তবতা হল একজন মানুষের মধ্যে সব গুণ পাওয়া কঠিন। বিশেষ করে অনেক মেয়েরা বাবার বাড়িতে থাকা অবস্থায় ঐভাবে সংসারের দায়িত্ব নেয়না তাই তারা বুঝতে পারে না তাদের ভালো দিক এবং খারাপ দিক কোনগুলা। সেক্ষেত্রে ব্যাসিক কিছু বিষয় যেমন দ্বীনের উপর চলার আগ্রহ, স্বামীর আনুগত্য, সাংসারিক নলেজ, ভদ্র ও মার্জিত পরিবারের এই বৈশিষ্ট্যগুলো থাকলে আগানো যেতে পারে।আল্লাহ সহজ করুন।আমিন
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) পরিবার দ্বীনদার এবং তাবলীগের মেহনতের সাথে যুক্ত যেকোনো জেলা হতে পারে। ঢাকা ও গোপালগঞ্জের আশেপাশের জেলা হলে ভালো হয়।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) সহকারী প্রকৌশলী(গ্রেড-৯), প্রি-পেইড মিটারিং ডিপার্টমেন্ট, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (জ্বালানি ও খণিজ সম্পদ বিভাগের পেট্রোবাংলার অধীন একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান) ষোলশহর, চট্টগ্রাম।
বিশেষ কিছু যদি জানাতে চান বিশেষ কিছু জানানোর নেই। বায়োডাটা ভালো লাগার পর যদি আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে জানানো যাবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 344 ভিউস