female

বায়োডাটা নাম্বার

AH-104882

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

রাজশাহী

রাজশাহী বিভাগ

নওগাঁ

রাজশাহী বিভাগ

১৯৯৭

উজ্জ্বল শ্যামলা

৫'৪''

৫৪ কেজি

B+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা মান্দা, নওগাঁ
বর্তমান ঠিকানা রাজশাহী
কোথায় বড় হয়েছেন? নওগাঁ জেলার মান্দা থানায়
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা রাজশাহী
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা নওগাঁ
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৭
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৪''
ওজন ৫৪ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Social Science
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম রাজশাহী বিশ্ববিদ্যালয়
পাসের সন মে, ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.S.S
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর, রাজশাহী বিশ্ববিদ্যালয়। পরীক্ষা সম্পন্ন হয়েছে ফেব্রুয়ারি, ২০২৪। বর্তমানে রিসার্চের কাজ চলমান রয়েছে , খুব দ্রুতই রিসার্চ পেপার জমা দিতে পারবো, ইনশাআল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নেই
পারিবারিক তথ্য
পিতার পেশা জমিজমা দেখাশোনা করেন
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ভাইয়া খুলনা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। উনি বর্তমানে ভূমি মন্ত্রণালয়ের অধীনে ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পতে কম্পিউটার অপারেটর হিসেবে উপজেলা ভূমি অফিসে কর্মরত আছেন এবং পাশাপাশি অন্যান্য চাকুরির পরীক্ষা দিচ্ছেন। তিনি বিবাহিত ও ১টি কন্যা সন্তান আছে , আলহামদুলিল্লাহ। ভাইয়া শৈশব থেকেই ইসলাম মানার প্রতি আগ্রহী এবং এখন অব্দি জীবনের প্রতিটি ক্ষেত্রে পরিপূর্ণরূপে বাস্তবায়নের চেষ্টা করেন, আলহামদুলিল্লাহ।
চাচা মামাদের পেশা চাচা-মামারা পেশায় সরকারি-বেসরকারি চাকুরীজীবী ও ব্যবসায়ী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ, ভালো। নিজস্ব বসতবাড়ি ও জমিজমা রয়েছে।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ, পরিবারের মা, ভাই ও ভাইয়ের আহলিয়া জীবনের প্রতিটা ক্ষেত্রে কুরআন - সুন্নাহকে অনুসরণ করে দ্বীন পালনের চেষ্টায় অভ্যস্ত। উনারা প্রত্যেকে ঘরে-বাহিরে মাহরাম এবং ননমাহরাম মেনে চলেন , আলহামদুলিল্লাহ। বিদআত ও হালাল হারাম সর্বাবস্থায় মেনে চলেন এবং এর পাশাপাশি পরিবারে একে অপরকে দাওয়াহ প্রদানের কাজ চলমান আছে , আলহামদুলিল্লাহ। বাবার মধ্যে ইসলাম সম্পর্কে কিছু মনগড়া ও ভ্রান্ত ধারণা থাকায় ইসলামি বিধিবিধানগুলো যেমন নিজে মেনে চলতেন না তেমনি আমাদেরকেও দ্বীন পালনে সহযোগিতার পরিবর্তে বেশ কিছু ক্ষেত্রে বিরোধপূর্ণ মনোভাব পোষণ করতেন। আল্লাহর অশেষ রহমতে বেশ কয়েক মাস ধরে বাবা জামাআতের সহিত স্বলাত আদায় করছেন। পাশাপাশি ইসলামের অন্যান্য বিধানগুলো মেনে চলার ব্যাপারে আমরা বোঝানোর চেষ্টা করলে বেশ কিছু ব্যাপারে উনার ইতিবাচক মনোভাব পরিলক্ষিত হচ্ছে, আলহামদুলিল্লাহ। সর্বশক্তিমান রব সর্বাবস্থায় সাহায্য করুন আমাদেরকে (আমিন)...
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি, আলহামদুলিল্লাহ, পড়ি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকেই স্বলাত আদায় করতাম, কিন্তু সেটা নিয়মিত ছিল না। প্রায় ৭ বছর ধরে নিয়মিত আছি, আলহামদুলিল্লাহ। এরপর রব আমাকে তাঁর অশেষ করুণা ও অনুগ্রহে দ্বীনের সহীহ বুঝ দান করেন, তখন থেকে নিজেকে একজন মুমিন ও মুসলিম হিসেবে রবের নিকট আত্মসমর্পণ করি, আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি, আলহামদুলিল্লাহ। রবের অনুগ্রহে সর্বাবস্থায় মেনে চলার সর্বোচ্চ চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ, ছোটবেলা কুরআন পড়া শিখেছিলাম, কিন্তু সেটা সহীহ শুদ্ধ ছিল না। রব দ্বীনের বুঝ দান করার পর কুরআন সহীহভাবে পড়ার জন্য অনলাইনে বিভিন্ন কোর্স করে সহীহ পড়া শিখেছি এবং সেটা এখনো চলমান আছে, আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরখা, হিজাব, নিকাব, হাত-পা মোজাসহ, আলহামদুলিল্লাহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি আইনের বাস্তবায়ন হোক এটা চাই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আসতাগফিরুল্লাহ, না, আলহামদুলিল্লাহ। ঘৃণা করি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ, না। বাহিরে চশমা পরি রেডিয়েশন প্রটেক্টেড গ্লাসের(p: -0.50)। হঠাৎ হঠাৎ ডাস্ট /কোল্ড এলার্জি দেখা দেয়, নিয়ম মেনে চললে কোনো সমস্যা হয় না, আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? আলহামদুলিল্লাহ, আমার দ্বীনের জ্ঞান অনুযায়ী যেকোনো পরিবেশে কথা ও কাজের মাধ্যমে দাওয়াহ দেওয়ার চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার মূলত একটি মৃত ব্যক্তির কবর। তার মাগফেরাতের উদ্দেশ্যে আল্লাহর নিকট দুআ করা যায়। তবে তার কাছে কিছু চাওয়া বা তার কবরে সিজদাহ দেওয়া স্পষ্টভাবে শিরকের অন্তর্ভুক্ত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আমি দ্বীনের পথে ফেরার পর দ্বীনের সঠিক অনুশীলন ও দ্বীনি ইলম অর্জনের জন্য বেশ কিছু বই পড়ার তৌফিক হয়েছে, আলহামদুলিল্লাহ। এর মধ্যে অন্যতম হচ্ছে আমার রবের ম্যাসেজ আমার প্রিয় আল-কুরআন, আর-রাহীকুল মাখতুম, ইসলামী আকিদা, রাহে বেলায়েত, খুশুখুজু, হাদীসের নামে জালিয়াতি, জীবন যদি নারী সাহাবীর মতো , উম্মুল মুমিনীন ও খুলাফায়ে রাশেদীনের জীবনী, আদর্শ পরিবার, মুহস্বনাত, সন্তান গড়ার কৌশল, প্রোডাক্টিভ মুসলিম, মৃত্যু-জান্নাত-জাহান্নাম, ইমাম ইবনুল কাইয়্যিম (রহঃ) বইসমূহ। একটা বইমুখী জীবন ও পাঠাগার গড়ার ইচ্ছে আছে , ইনশাআল্লাহ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ইমাম ইবনে তাইমিয়া, শায়খ আবদুল আজিজ বিন আবদুল্লাহ বিন বায (রহ.), আল্লামা মোহাম্মদ নাসির উদ্দীন আলবানী (রহ.), ডক্টর জাকির নায়েক, ডক্টর খন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ, শায়খ আহমদুল্লাহ প্রমুখ ব্যক্তিত্ব।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন "আল্লাহর সন্তুষ্টি লাভের মধ্যে দিয়ে সর্বোচ্চ সংখ্যক মানুষকে নিয়ে জান্নাত অর্জনই আমার জীবনের আসল লক্ষ্য। তাই আমার কাছে দুনিয়ার ক্ষণস্থায়ী জীবনের চেয়ে আখিরাতের চিরস্থায়ী জীবনের প্রাধান্যই বেশি। আমি খুবই সহজ-সরল, শান্তিপ্রিয় জীবনযাপনে অভ্যস্ত। আলহামদুলিল্লাহ, আমি শৈশব থেকেই অল্পেতুষ্ট, মিতবায়ী,শোকরগুজারী ও দুনিয়া বিমুখতার সাথে সবদিক থেকে সিম্পল ও সুশৃঙ্খল জীবনযাপনের মানসিকতা রাখি। বিলাসিতা একদম পছন্দ করি না। অযথা অপ্রয়োজনীয় কাজে সময় নষ্ট করতে পছন্দ করি না। এশার স্বলাতের পূর্বে রাতের খাবার খাওয়া ও দ্রুত ঘুমিয়ে খুব ভোরে ঘুম থেকে জাগ্রত হওয়ার চেষ্টা করি,আলহামদুলিল্লাহ। আমি প্রতিটা দিক থেকে আল্লাহর প্রিয় বান্দী হতে চাই, তাকওয়ার দিক থেকে, ঈমানের দিক থেকে ব্যক্তিগতভাবে সর্বোচ্চ পর্যায়ে করার চেষ্টা করি। দ্বীনের ক্ষেত্রে নিজের প্রতি খুবই কঠোর,কোনো বেদ্বীনি কার্যকলাপ সহ্য করতে পারি না,খুব কষ্ট হয়। আমার গাইরতহীনতা,রাগ লজ্জাহীনতা, সম্মানহীনতা, লোভ, দাম্ভিকতা, মিথ্যা, প্রতিশোধ, প্রতারণা, দুনিয়াপ্রেমিকতা, খোঁটা দেওয়া ইত্যাদি মন্দ আখলাক একদমই পছন্দ নই। সুন্দর, পরিচ্ছন্ন, নির্মল হৃদয়, কুলবুন সালিম নিয়ে থাকতে ভালোবাসি, ক্ষমা করতে ভালোবাসি। গিবত,হিংসা, কপটতাকে মনেপ্রাণে ঘৃণা করি।আমি স্বল্পভাষী,শান্তশিষ্ট ও ভদ্রস্বভাবের একজন মেয়ে। রাগারাগি, ঝামেলা একদম পছন্দ করি না। আমি পরিষ্কার পরিচ্ছন্নতাকে অনেক বেশি পছন্দ করি। আমি সর্বদা কুরআন-সুন্নাহ অনুযায়ী জীবন পরিচালনার চেষ্টা করি। দ্বীনি জ্ঞান অর্জনে অত্যন্ত আগ্রহী। ইসলামিক বই পড়তে অনেক বেশি পছন্দ করি। কুরআন, হাদীস, সীরাহ,আরবি ভাষা শিক্ষাসহ সমসাময়িক ইসলামিক অর্থনীতি ও রাজনীতি, ইসলামের ইতিহাস এসব বিষয়ে আরো অধিক জ্ঞানার্জন করতে চাই ইংশাআল্লাহ। মানুষকে সারপ্রাইজংলি উপকারী গিফট দিতে আমার খুব ভালো লাগে। আমি আমার জীবনসঙ্গীর সাথে পবিত্র হজ্জ উমরাহ করার স্বপ্ন দেখি। আর দৃঢভাবে আশা করি, আল্লাহ কল্পনাতীতভাবেই এটা কবুল করবেন, ইংশাআল্লাহ। আল্লাহই উত্তম সিদ্ধান্তগ্রহণকারী এবং আমার রবের তরফ থেকে আসা সিদ্ধান্তকেই সন্তুষ্টচিত্তে গ্রহণের মানসিকতা রাখি আলহামদুলিল্লাহ। কারণ আমি বিশ্বাস রাখি সেখানেই আমার দুনিয়া ও আখিরাতের কল্যাণ নিহিত।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? পারিবারিক জীবন নিয়ে আমি অনেক স্বপ্ন লালন করি। আমি জান্নাতি একটা পরিবার গঠনের স্বপ্ন দেখি। আমি আমার সন্তানদের আদর্শ মুসলিম হিসেবে গড়ে তুলতে চাই। তাদেরকে আল্লাহর পথে দ্বায়ী, হাফেজ, আলেম ও মুজাহিদ হিসেবে গড়ে তোলার নিয়ত আছে, ইংশাআল্লাহ। দ্বীনি ইলম অর্জন ও আমলে খুশুখুজু বাড়ানো, চলতে ফিরতে সবকিছুতেই যিকির ও দু'আ জারী রাখা, দাওয়াহ, ইংশাআল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? ২৪ ঘন্টা রুটিনের মধ্যে কাটানোর সর্বোচ্চ চেষ্টা করি, যার জন্য খুব একটা অবসর সময় পাই না। অবসরে পরিবারকে সঙ্গ দেওয়া, বোনদের সাথে দ্বীন নিয়ে আলাপ, কুরআন তিলাওয়াত শুনি, ইসলামিক বই, আর্টিকেল পড়ি, প্রিয়জনদের অফলাইন-অনলাইনে খোঁজ খবর নেওয়ার চেষ্টা করি। শয়তানের ধোঁকায় মাঝে মধ্যে দিনের কিছু সময় অপচয়ও হয়, যার জন্য পরক্ষণেই খুব অনুশোচনা জন্মে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? যেহেতু পড়াশোনার সুবাদে আমি রাজশাহী থাকি, সেক্ষেত্রে প্রত্যক্ষ- পরোক্ষভাবে পরিবারের যতটুকু দায়িত্ব পালন করা যায় তার সবটুকু পালনের চেষ্টা করা হয়, আলহামদুলিল্লাহ।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী ও পুরুষকে আলাদা ফিতরাত দিয়েই আল্লাহ সুবহানাহু তাআ'লা পাঠিয়েছেন, আলহামদুলিল্লাহ। নারী -পুরুষের সমঅধিকার, ফেমিনিজম বা নারীবাদ - এই কনসেপ্টগুলো আগা থেকে গোড়া পর্যন্ত সবটুকুই ভ্রান্তি, শরীয়তে এসবের কোনো স্থান নেই। ইসলাম বলে ন্যায় ও ইনসাফের কথা।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ নেই
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি, আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? যৌবনের গুরুত্বপূর্ণ ইবাদতগুলোর মধ্যে বিয়ে একটা অন্যতম ইবাদত। আমি আল্লাহর সন্তুষ্টির জন্য ইবাদতের নিয়তে ও উদ্দেশ্যে, রাসূল (সাঃ) এর সুন্নাহকে ধারণ করার জন্য, নিজের চরিত্র হেফাজতের জন্য, শারীরিক ও মানসিক প্রশান্তির জন্য, নিরাপদ আশ্রয় এবং উপযুক্ত মাহরামের জন্য, জীবনে অঢেল বারাকাহ পাওয়া ও সহজতা লাভের জন্য, মৃত্যুর পরেও সাদকায়ে জারিয়াহ চলমান রাখার জন্য বিয়ে করার নিয়ত করেছি, ইনশাআল্লাহ। অবশ্যই এখানে দ্বীনদারিতাই থাকবে মুখ্য বিষয়।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? হারাম পরিবেশে রুজির জন্য কসরতের কোনো দরকার হবে না আমার, ইনশাআল্লাহ। আমার রবই আমার জন্য যথেষ্ট, তিনিই আমার উত্তম রিজিকদাতা। রবের বিধান পালনের জন্য আমি চাকুরী করতে চাই না, আমি আমার রবের প্রদত্ত ক্যারিয়ার, অর্থাৎ একজন নারী হিসাবে, রব আমাকে ঘরের দায়িত্ব দিয়েছেন। সেই দায়িত্ব পালনের জন্য এবং স্বামী - সন্তানের হক যথাযথ আদায়ের জন্য আমি চাকুরী করতে চাই না, ইনশাআল্লাহ।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলহামদুলিল্লাহ, একাডেমিক পড়াশোনা প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। ঘরে বসে দ্বীনি পড়াশোনা চালিয়ে যেতে চাই, ইংশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না, আলহামদুলিল্লাহ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীকে যথাযথ সম্মান করা, আন্তরিকতার সাথে ইসলামের বিধান অনুযায়ী স্বামীর আনুগত্য স্বীকার করা , চরিত্রের সুরক্ষা করা, স্বামীকে কষ্ট না দেওয়া, বিপদে স্বামীকে সান্তনা দেওয়া ও স্বামীর অবস্থা বিবেচনা করে কথা বলা, কৃতজ্ঞ হওয়া, স্বামীর পিতামাতার সাথে উত্তম আচরণ ও তাঁদের সেবাযত্ন করা , দোষত্রুটি গোপন রাখা, স্বামীর অনুমতি ব্যতীত ঘরের বাহিরে না যাওয়া ও অন্যের সামনে নিজের সৌন্দর্য লুকায়িত রাখা, স্বামীর সম্পদ হেফাজত করা ইত্যাদি।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 27-33
গাত্রবর্ণ কালো, শ্যামলা, উজ্জ্বল শ্যামলা, ফর্সা। আমার কাছে গাত্রবর্ণ গুরুত্বপূর্ণ নই, আমি চাই উনার মন-মানসিকতা ভালো হোক। আমার অন্তরপ্রশান্তকারী হোক, ইংশাআল্লাহ।
নূন্যতম উচ্চতা ৫'৬" -৬'২"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক/ স্নাতকোত্তর জেনারেল বা মাদ্রাসা যেকোনো ব্যাকগ্রাউন্ডের হতে পারে, অবশ্যই দ্বীনি ইলম সম্পন্ন হতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নতি দাড়ি থাকতে হবে এবং সর্বাবস্থায় টাখনুর উপর কাপড় পরিধান করতে হবে। দৃশ্যমান -অদৃশ্যমান সকল সুন্নতের ব্যাপারে খুবই যত্নশীল হতে হবেন, ইংশাআল্লাহ। লেবাসের ক্ষেত্রে পাঞ্জাবি-টুপি এগুলো নিয়মিত পরলে ভালো হয়।এগুলোতে অদ্ভুত প্রশান্তি লাগে, আকর্ষণীয় ও স্মার্ট ব্যক্তিত্ব মনে হয়। হালাল ও সম্মানজনক পেশা হতে হবে।পাত্রের রোজগারে যেন হারামের ছিটেফোঁটাও না থাকে। প্রয়োজনে আমি না খেয়ে থাকবো, তবুও হারাম উপার্জনের হারাম খাবার খাব না।
পেশা যেকোনো চাকুরীজীবী বা ব্যবসায়ী হতে পারে (সহশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা ব্যতীত)।এক্ষেত্রে পেশা ফিক্সড না, কিন্তু শর্ত হচ্ছে অবশ্যই হালাল হতে হবে।
অর্থনৈতিক অবস্থা আমার সাথে কুফু মিলে এমন মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত অবস্থা হলে ভালো হয়। এক্ষেত্রে উচ্চ মধ্যবিত্ত হলেও আমার কোনো সমস্যা নাই। তবে শর্ত হচ্ছে সাদাসিধা জীবনযাপনে অভ্যস্ত হতে হবে এবং আল্লাহর রাস্তায় অর্থ ব্যয়ের মনমানসিকতা থাকতে হবে ।
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত, দ্বীনের প্রতি অঢেল মহব্বত আছে, দীলওয়ালা, আল্লাহওয়ালা দ্বীনি পরিবার খুবই প্রয়োজন, যেখানে সুকুন থাকবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন "আল্লাহর একজন প্রিয় খাস বান্দাকে, আমার রাসূল সাঃ এর ওয়ারিশ, তাঁর প্রিয় উম্মাতের মাঝে নৈকট্যবর্তীদের একজনকে চাই , আল্লাহর সন্তুষ্টিতে আমার জান্নাতের সঙ্গীকেই এই দুনিয়ার জীবনসঙ্গী হিসেবে চাই, যার চিন্তার কেন্দ্রবিন্দুই হবে আখিরাত ও আল্লাহর সন্তুষ্টি। জীবনের প্রতিটা ক্ষেত্রে সর্বোচ্চ তাকওয়া অবলম্বনে সচেষ্ট তাওয়াক্কুলকারী, সর্বোচ্চ গাইরতবোধসম্পন্ন , আহালুস সুন্নাহ ওয়াল জামাআতের অনুসারী, অফলাইন-অনলাইন সর্বাবস্থায় ডিপলি মাহরাম-ননমাহরাম মেনে চলেন, জামায়াতের সহিত আওয়াল ওয়াক্তে পাঁচ ওয়াক্ত স্বলাত আদায়কারী, তাহাজ্জুদগুজারী, বেশি বেশি নফল স্বলাত ও সিয়াম আদায়কারী, অনুশোচনাবোধসম্পন্ন, বেশি বেশি তাওবাকারী, যহুদ অবলম্বনকারী, যেকোনো পরিস্থিতিতে ধৈর্যশীল, সহনশীল, ক্ষমাশীল,পরিচ্ছন্ন, বিনম্র, আমানতদার, নমনীয় কোমল ব্যবহার, অন্তরপ্রেমী, সর্বাবস্থায় কুরআন-সুন্নাহকে গভীরভাবে অনুসরণকারী এমন একজন প্রাকটিজিং মুসলিমকে আমার দুনিয়া ও আখিরাত এর জীবনসঙ্গী হিসেবে রবের কাছে চাই। যিনি হবেন মুত্তাকী, পরহেজগার ও আল্লাহভীরু, যিনি সর্বত্রই গোপনে ও প্রকাশ্যে রবকে ভয় করে চলেন। দুনিয়ায় ক্ষ্যাতি, প্রতিপত্তি, টাকা-পয়সার প্রতি তার যেন বিন্দুমাত্র লোভ না থাকে। তাঁর যেন অল্পতেই তুষ্ট প্রশান্ত একটা হৃদয় থাকে। হালাল কোনো কাজকে ছোট মনে করবে না,পরিশ্রমী হবে। আমি ভালোবাসা ও মায়ার প্রতি আনুগত্যশীল,তাই হৃদয় দিয়ে ভালোবাসতে পারেন, ঘরে-বাইরে ম্যানেজমেন্টে দক্ষ ও দায়িত্বশীল, বিচক্ষণ, কেয়ারিং এবং সাপোর্টিভ চক্ষুশীতলকারী মাহরাম আমার রবের কাছে দু'আ করি। আমি চাই আমার সঙ্গী আমার উপযুক্ত মাহরাম হোক, উনার কাছ থেকে আমি আমৃত্যু শিখতে চাই, ইংশাআল্লাহ। আমি আনুগত্যকেই পছন্দ করি, নিজের ক্ষমতা, যোগ্যতা বা দম্ভের প্রভাব খাটানোকে নই। খোঁটা দেওয়া, কঠোরতা অবলম্বন করা, কথা শুনানো,আমানতের খিয়ানত করা এই ধরনের জ্যাহেলিয়াতি আচরণ যেন তাঁর মধ্যে না থাকে। আমার পরিবারের সদস্যদের সম্মান করার মানসিকতা থাকতে হবে। স্ত্রীর মতামতকে সম্মান দেওয়ার মানসিকতা থাকতে হবে।" "জীবনটা দুনিয়ার চোখে এমনিতেই বড্ড জটিল। তাই আল্লাহর পথের পথিকের সাথে, একটা প্রশান্তির পরিবেশ, জান্নাতের পথে প্রতিযোগিতা ও সহযোগিতা করা দ্বীনি পরিবার, হালাল রিজিক, বারাকাহ, ফাদ্বিলাহ,রাহমাহ সাকিনাহতে পূর্ণ একেকটা সম্পর্ক, ইখলাসপূর্ণ দ্বীনদারিতা,গাইরতপূর্ণ একটা নিরাপদ পরিবেশের চাহিদা সেই ছোটবেলা থেকেই, আমি এমন কিছু ভালোবাসার অভাববোধ করি। এই আমি এখনো অপেক্ষায় রয়েছি, বিয়ে বারাকাহময়,আর আমার রব আমায় সন্তুষ্ট করবেন, বিইযনিল্লাহ। "হে আমার রব, আপনি আমার প্রতি যে অনুগ্রহ নাযিল করবেন, নিশ্চয়ই আমি তারই মুখাপেক্ষী।"(২৮:২৪)
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? উত্তরবঙ্গ হলে আমার জন্য উত্তম হয়, কিন্তু পাত্র যেরকম দ্বীনদার চাই সেরকম হলে অন্যান্য জেলাও বিবেচ্য হবে, ইংশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য শিক্ষার্থী
বিশেষ কিছু যদি জানাতে চান আমার নিজের সম্পর্কে কিছু কথা যুক্ত করা জরুরী মনে করছি। আমার আসল জন্মতারিখ ২৮/১০/১৯৯৭. তবে জন্মসনদে ও সার্টিফিকেটে বয়স দেওয়া আছে ২০/১০/১৯৯৯. যা আমাদের অনাকাঙ্ক্ষিত ভুল। আমরা এটার পরিণাম জানার পরে তাওবা করেছি, আল্লাহ আমাদের মাফ করুন। আমার উচ্চতা ৫ ফিট ৩.৫ ইঞ্চির উপরে, আবার সম্পূর্ণরূপে ৫ ফিট ৪ ইঞ্চিও নই। পারিবারিক কিছু সিদ্ধান্তের কারণে আমাকে ৩য় শ্রেণীতে দুই বছর রাখা হয়েছিল, আবার আমি বিশ্ববিদ্যালয়ে রি-এ্যাডমিশনে চান্স পেয়ে অনার্স শুরু করি, (যদিও ১ম বারেও অন্য বিভাগে চান্স হয়েছিল,সঙ্গত কারণে ভর্তি হয়েছিলাম না) যার কারণে আমার পড়াশোনা দুই বছর পিছিয়ে যায়। বি.দ্র.: বায়োডাটায় মাজহাব নিয়ে একটি প্রশ্ন ছিল, আমি প্রত্যেক মাঝহাবকেই সম্মান করি। জীবনের প্রতিটা ক্ষেত্রে কুরআন সুন্নাহকে অনুসরণ করে চলার চেষ্টা করি, আলহামদুলিল্লাহ। শরয়ী বিষয়ে বিভিন্ন স্কলারদের লেকচার শুনি। মাঝহাব নিয়ে কট্টরপন্থীতা অপছন্দ করি। আমার আকিদা হলো আহলে সুন্নাত ওয়াল জামাআতের আকিদা। সালাফে সালেহীনদের আকিদাকে আমি পোষণ করি।" "পাত্রের সামর্থ্য অনুযায়ী খুশি মনে নগদ মোহরানা পরিশোধ করবে, ইংশাআল্লাহ। স্ত্রীর হক আদায় করবে এবং কন্ঠের পর্দার সহিত শতভাগ পর্দা রক্ষার ক্ষেত্রে কঠোর হবেন। বাসায় সর্বোচ্চ পর্দার ব্যবস্থা থাকতে হবে। পরিবারের সবাই আমার দ্বীন পালনে, পর্দা রক্ষায়, ননমাহরামদের দৃষ্টি থেকে আমাকে হেফাজতে রাখতে সতর্ক ও সহযোগী থাকবেন, ইংশাআল্লাহ। পর্দার গুরুত্ব সম্পর্কে নিজে অসচেতন ও ঘরে-বাহিরে মাহরাম-ননমাহরাম মেনে চলতে গাফিলতি করেন, গাইরতবোধসম্পন্ন নয় এমন কাউকে যোগাযোগ না করার জন্য অনুরোধ করছি। আমি কখনই চাইনা আমার জন্য কারোর কষ্ট হোক,আমি কারো প্রতি বিন্দুমাত্র জুলুম করতে চাই না। আমার কোনো কথা-কাজে যদি ভুল হয় তাহলে সঙ্গী-গুরুজনরা যেনো তৎক্ষণাৎ সকলের সামনে না বলে পার্সোনালি ডেকে ভুলটা সুন্দরভাবে বুঝিয়ে দিবে রাগারাগি না করে ,আমি ইংশাআল্লাহ শুধরিয়ে নিবো। উনাদের এমন আচরণে তাঁদের প্রতি আমার শ্রদ্ধা-ভালোবাসা অটোমেটিক্যালি আরো বেড়ে যাবে ইংশাআল্লাহ, আল্লাহ পাক কবুল করুন। সঙ্গীকে ছেড়ে মাসের পর মাস দূরে থাকার একদমই ইচ্ছে নাই। কর্মসূত্রে বাহিরে থাকলে বাসা ভাড়া নেওয়ার প্রয়োজনে অনুরোধ থাকবে যেন ভাড়া বাসাটা সর্বোচ্চ মসজিদ সংলগ্ন হয়। অবশ্যই দ্বীনি ইলম অর্জনের মানসিকতা থাকতে হবে। সর্বাবস্থায় ঘরে বাহিরে দাওয়াহ প্রদানের ইচ্ছে থাকতে হবে। যেকোনো পরিস্থিতিই আসুক না কেন নিয়ম মেনে প্রতিদিন কুরআন তিলাওয়াতে অভ্যস্ত থাকতে হবে, সেটা পাঁচ মিনিটের জন্যে হলেও"। কারো কারো কাছে মনে হতে পারে,লেখা অনেক দীর্ঘ হয়ে গেছে। আমি দুঃখিত। শর্টকাটে লিখলে পরবর্তী সময়ে ডিটেইলস জানার জন্য ফোন কলের মাধ্যমে ফিতনার আশংকা দেখা দেবার সম্ভাবনা থাকে। শুধুমাত্র আমি ফিতনা থেকে বাঁচতে মোটামুটি ডিটেইলস লিখেছি, যেন আমার চিন্তাভাবনা, পরিকল্পনা সব আগেই জেনেশুনে আমার ব্যাপারে আগাতে পারেন। আমার বায়োডাটা পড়ে যদি আগ্রহী হোন,তাহলে অনুরোধ থাকবে সময় করে নিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে কমপক্ষে হলেও অন্তত তিনবার বায়োডাটাটি পড়বেন এবং বোঝার চেষ্টা করবেন। যদি মন টানে,পছন্দ হয়, তবে অবশ্যই প্রথমে পরিবারের সাথে আলাপ-আলোচনা করে ইস্তেখারা করবেন, এরপর আমার অভিভাবকের সাথে যোগাযোগ করবেন, ইংশাআল্লাহ। আমি প্রত্যাশা রাখি যিনি আমার সঙ্গী হবেন তিনি যেনো আমাকে তার নিজের শরীরের সতরের অংশ যেভাবে আড়াল করে গোপনে হেফাজত করতে হয়,তিনিও যেন আমাকে সেভাবে আগলে রাখেন, লুকিয়ে রাখেন। আমি চাই তিনি যেন আল্লাহ তা'য়ালাকেই সবচেয়ে বেশি ভালোবাসেন। আর আল্লাহর জন্যই আমাকে ভালোবাসবেন। কোনো মানুষই পারফেক্ট নন,তাই উনাকেও পারফেক্ট হতে হবে না। কিন্তু উনি যেন মানুষের হক সম্পর্কে সচেতন থাকেন, তাহলে উনি বুঝতে পারবেন স্ত্রীর হক বা মর্যাদা কী? একটা বিশেষ চাওয়া থাকবে উনার কাছে, উনি যেন আমাকে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নগরীতে বায়তুল্লায় নিয়ে যান, খুব করে চাই...। আমাকে যেন উনি জীবনের প্রতিটা ক্ষেত্রে আমৃত্যু প্রিয়বন্ধু হিসেবে গ্রহণ করেন, আমৃত্যু আল্লাহ-রাসূলের(সাঃ) দেখানো পথে আগলে রেখে জান্নাতুল ফেরদৌসের পথে ধাবিত রাখবেন, ইংশাআল্লাহ। মূলত, আমি এমন একজন মানুষকে আমার রবের কাছে চাই, যিনি হবেন আমার দুনিয়া ও আখিরাতের সঙ্গী।"
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 225 ভিউস