male

বায়োডাটা নাম্বার

AH-105033

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৮

ফর্সা

৫'১১''

৭৮ কেজি

O+

বিএসসি ইঞ্জিনিয়ার

32000


ঠিকানা
স্থায়ী ঠিকানা কাঁঠালবাগান, গ্রিনরোড, ঢাকা
বর্তমান ঠিকানা কাঁঠালবাগান, গ্রিনরোড, ঢাকা
কোথায় বড় হয়েছেন? ঢাকাতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'১১''
ওজন ৭৮ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা বিএসসি ইঞ্জিনিয়ার
মাসিক আয় 32000
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSc. in Computer Science & Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম American International University-Bangladesh (AIUB)
পাসের সন 2023
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Bachelors
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা None
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা Businessman (Hardware)
মাতার পেশা Housewife
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য Younger sister, unmarried, studies in DU
চাচা মামাদের পেশা 3 Maternal uncles (My mother is the only sister), 2 paternal uncles (My father is youngest) and 5 maternal aunts. Most of them are settled in Dhaka and some are residing abroad.
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা Middle class
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) By mercy of Allah, everyone is practising in our household. It’s only me, my sister and our parents in our family so my future wife can maintain her hijab without any issues.
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? Yes
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? Yes
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? Yes, in cogregation
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? 4-5 years
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? Yes, strictly
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? Yes
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? Shirt, jeans, punjabi
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন None
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? Not at all
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না, আলহামদুলিল্লাহ। তবে চশমা পরতে হয় (নেগেটিভ পাওয়ার)
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? By the grace of Allah, I have contributed to various open-source islamic apps/softwares.
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? No
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরকে আকবর। ভেঙ্গে ফেলা উচিত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন হাদিসে আরবাঈন (Nabawi), The Sealed Necter, The Humility in Prayer (Ibn Rajb)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ডঃ আবু বকর জাকারিয়া, শেখ মতিউর রাহমান মাদানি, Sheikh Assim Al Hakim (May Allah preserve them all)
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি চুপচাপ, Introvert স্বভাবের, কথা বলার চেয়ে শুনতে বেশি ভাল লাগে। কিন্তু Family member দের কাছে আমি অনেক বাচাল 😁 নির্দিষ্ট সখ বা hobby বলতে তেমন কিছু নেই। Software Engineer হিসেবে যা কাজ করা লাগে সেগুলো করতেই ভাল লাগে। আসলে কাজ ভাল লাগলে আলাদা ভাবে কোন hobby এর প্রয়োজন নেই। নিজের কাজটাই তখন হবি হয়ে দাঁড়ায় 😊 অলসতা অপছন্দ করি এবং সর্বদা কাজের মধ্যে থাকতে পছন্দ করি। অল্পতে সন্তুষ্ট থাকার চেষ্টা করি, ভোগবিলাসিতা এড়িয়ে চলি। খাওয়া এবং ঘুমে Discipline এর সাথে চলি। মিথ্যা কথা অত্যন্ত অপছন্দ করি। পরিবারের সাথে সময় কাটাতে ভাল লাগে। অবসর সময়ে বই পড়ি, দারস দেখি কিংবা বিভিন্ন Side project নিয়ে কাজ করি। সবসময় হারাম থেকে বেঁচে থাকার চেস্টা করি, সুন্নতের সাথে আখিরাতমুখি জীবন পরিচালনা করা আমার একান্ত লক্ষ্য। দ্বীনের কোন ব্যাপারে আমি compromise করতে রাজি না। Mahram/Non-mahram কঠোর ভাবে মেনে চলি। এর জন্য অনেক কথা শুনতে হয়েছে, কিন্তু আমি এ ব্যাপারে অটল। আরেকটা বিষয় বলে রাখা ভাল, আমার দাদার বাড়ি কুমিল্লায়। অনেকেরই একটা ফোবিয়া কাজ করে বিভিন্ন জেলা নিয়ে, যা স্বাভাবিক এবং আমার মধ্যেও তা আছে। যদিও দেশের বাড়িতে আমার একজন চাচা ছাড়া আর কেও থাকে না, এমনকি ওনার ছেলেমেয়েও ঢাকাতে থাকে। আমি কয়েকবার মাত্র গ্রামে গেছি ছোট থাকতে। ঈদেও যাওয়া হয় না। আমি পুরোপুরি ভাবে ঢাকায় বড় হয়েছি, কুমিল্লার সাথে আমার সম্পর্ক নাই বললেই চলে। তাও বলে রাখলাম স্বচ্ছতার জন্য।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ভবিষ্যতে আমার ইচ্ছা আছে আরবি ভাষাকে শিখা ও রপ্ত করা। যাতে খুতবা, কুরআন এবং হাদিস অনুবাদ ছাড়াই বুঝতে পারি। আমার স্বপ্ন আবার উমরা/হজ্জ করতে যাওয়া আমার পরিবারের সাথে (Including my future wife 💗) । মাসজিদুল নববিতে ইফতার করা, সেখানের পিলারে হেলান দিয়ে কুরআন পড়া, বাইতুল্লাহতে তাওয়াফ করা, মাতাফে সিজদা দেওয়া… এর চেয়ে ভাল কিছু কি আর হতে পারে?
অবসর সময় কিভাবে কাটান? Reading books (both Islamic & Computer Science related)
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাজার করা ও বিভিন্ন ভারি কাজ
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? Yes
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে করার সর্বপ্রথম কারণ হল রাসুলুল্লাহ ﷺ এর নির্দেশ। একজন স্বাভাবিক পুরুষ বা নারীর জন্য সম্ভব নয় সারা জীবন একা থাকা। ঈমান যত মজবুত হোক না কেন, বর্তমান ফেতনার যুগে পদস্ফলন হওয়া শুধু সময়ের ব্যাপার। দ্বিতীয়ত, নেককার সন্তান যে উম্মতের কল্যাণসাধন করবে এবং আখিরাতকে আমার জন্য সহজ করে দিবে। শুধুমাত্র একটা বউ পাওয়ার জন্য বিয়ে করতে চাই না, বরং আমার ভবিষ্যৎ সন্তানরা যেন একজন ভাল মা পায় সেজন্য বিয়ে করতে চাই। একজন আদর্শ জীবনসঙ্গিনী তাঁর ভালবাসার মানুষের ভুলভ্রান্তিগুলোকে ধরিয়ে দিয়ে সেগুলো থেকে কীভাবে বেঁচে থাকা যায় সেই ব্যাপারে সাহায্য করবে, এই আশা রাখি।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? Yes
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? If there is no free mixing
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? Only from home if she wants
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? In my home 💖
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? No
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সৎ কাজের উপদেশ দেওয়া, অসৎ কাজে বাধা প্রদান করা। স্ত্রীর শারীরিক, মানসিক ও আত্মিক সকল চাহিদা পুরন করা। তার গুণগুলোকে Appreciate করা, এবং দোষত্রুটিগুলোকে উপেক্ষা করা। আল্লাহর জন্য তাকে সত্যিকার অর্থে তাকে ভালবাসা। সর্বোপরি, নিজেকে আগুন থেকে বাঁচানো, এবং নিজের পরিবারকে আগুনে থেকে বাঁচানো।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 18-26
গাত্রবর্ণ ফর্সা
নূন্যতম উচ্চতা ৫'৩''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা No preference
বৈবাহিক অবস্থা Unmarried
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- With niqab
পেশা Unemployed or student
অর্থনৈতিক অবস্থা Middle class
পারিবারিক অবস্থা Must be well respected
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন একজন দ্বীনদার, চক্ষুশীতলকারি, ধৈর্যশীলা, সুন্দর ভদ্র ও নম্র স্বভাবের একজন নারী। যে Social media এর চেয়ে বাস্তব দুনিয়াতে সময় কাটাতে বেশি পছন্দ করে। আখিরাতমুখি, অল্পতে তুষ্ট থাকতে পারে, দুনিয়ামুখি, ভোগবিলাসী বেশি ঘোরাফেরা করা লুতুপুতু মেয়ে নয়। যে হারাম থেকে বেঁচে থাকার চেষ্টা করে, জিকির আজকারে মনযোগি। নিজের স্বামীকে ভালবাসবে, সম্মান করবে এবং মেনে চলবে। যে আমাকে তাহাজ্জুদের সময়ে জাগিয়ে দিবে অথবা আমি তাকে জাগিয়ে দিলে বিরক্ত হবে না। আর অন্যান্য দুনিয়াবি কিছু বিষয় যেমন Blood group must be positive (+ve). Must have no physical or mental illness. That’s all. Dealbreakers: - কবর পূজারি, মাজার পূজারি, সুফি, তাবলীগী অন্যান্য বিদাতি, বাতিল ফেরকার অনুসারি হলে - দ্বীনের ব্যাপারে নিজের ভুল স্বীকার করে সত্যকে মেনে নেওয়ার ক্ষমতা না থাকলে বা গোঁড়ামির স্বভাব থাকলে - Mahram/Non-mahram, পরিপূর্ণ হিজাব না মেনে চললে - Feminism, liberalism এবং আর যত রকমের -ism ওয়ালা মনভাব থাকলে 🥴 - Addicted to songs, movies or serials - Free-mixing এ অভ্যস্ত থাকলে বা “অতীত” থাকলে। Allah is my witness, I had no immoral relationship in my school, college or university life. I will not accept a woman as my wife who is not chaste or had a previous relationship. Even when I was not “practising”, I protected my eyes from Non-mahram women and ignored various approaches from so called “hijabi” classmates, group members etc. Alhamdulillah, Allah has blessed me with my parents who raised me very well in this regard. If you had a past and sincerely have repented to Allah, I am still not the one for you. It’s better if you marry someone like you. ওপরের যেকোন বৈশিষ্ট্য আপনার মধ্যে যদি থেকে থাকে তবে আপনার সময় নস্ট করার জন্য ক্ষমা চাচ্ছি 🙏 Browser এর back button এ চাপ দিয়ে অন্য profile browse করুন। মা’আস সালাম। পরিশেষে বলতে চাই, আমার বাংলা লেখার অভ্যাস নাই অনেক দিন ধরে। কোন ভুলভ্রান্তি হলে ক্ষমা করবেন 🥰 ٱلسَّلَامُ عَلَيْكُمْ
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঢাকার আশেপাশে
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি বর্তমানে ঢাকার শ্যামলীতে একটি Software Company তে Software Engineer হিসেবে আছি। এর আগে পরিবাগে একটা Company তে কাজ করতাম একই পদে। বর্তমান Company খুবই ভাল, পরিবেশ সুন্দর। আমার সাথে যারা কাজ করে তারা নামাজি ও ভদ্র এবং সবাই পুরুষ, কোন মহিলা নেই। জব ফিল্ডে এখনো আমার একবছর হয়েনি। আলহামদুলিল্লাহ ভার্সিটি থেকে ভাল একটা রেসাল্ট নিয়ে বের হয়েছি এবং সাথে সাথে জব পেয়ে গেছি ভালো সালারির সাথে। Technically আমি এখনো একজন Student 😁 Convocation একটু দেড়িতে হচ্ছে দেশের অবস্থার কারণে তাই এখনো Certificate পাইনি। আলহামদুল্লিলাহ আমার সালারির কোন টাকা পরিবারে দিতে হয় না। আব্বু যা earn করে তাতেই enough। আমার parents আমাকে টাকা জমানোর নির্দেশ দেন। Occasionally, সুলতান ডাইন থেকে কাচ্চি Order দেওয়া হয় আর perfume কেনা হয় 😅 এছাড়া টাকা bank এই জমা থাকে।
বিশেষ কিছু যদি জানাতে চান None
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 454 ভিউস