female

বায়োডাটা নাম্বার

AH-105040

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

২০০২

কালো

৫'০''

৭০ কেজি

O+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা মধ্যেরচর, কেরানীগঞ্জ, ঢাকা
বর্তমান ঠিকানা মধ্যেরচর, কেরানীগঞ্জ, ঢাকা
কোথায় বড় হয়েছেন? চাঁদপুরে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০২
গাত্রবর্ণ কালো
উচ্চতা ৫'০''
ওজন ৭০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স দ্বিতীয় বর্ষ(চলমান)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম জাতীয় বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আলিম কোর্স -ইসলামিক অনলাইন মাদ্রাসা; এছাড়াও আসলাফ একাডেমীতে বেশ কয়েকটা কোর্স চলমান রয়েছে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course, 2309
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী।
মাতার পেশা মৃত
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা চাচা চারজন (২ জন ব্যবসায়ী, দুইজন সরকারি চাকরিজীবী) মামা তিনজন (দুইজন ব্যবসায়ী, একজন ব্যাংকার)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত এবং সামাজিকভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পর্দা সম্পর্কে বেখেয়াল। আর অন্য সবদিক বলতে গেলে মোটামুটি ঠিক আছে!দ্বীন পালনে যথেষ্ট সহযোগী আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২০ এর মার্চ থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? এখনো শিখছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা, হিজাব, নিকাব, হাত মোজা, পা মোজা।কখনো কখনো হাত মোজা পড়া হয় না। তবে চেষ্টা করছি ইনশাল্লাহ ধারাবাহিকতা ধরে রাখাতে!
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? হ্যাঁ। ওসিডি(শুচিবাই)। আর চশমা ব্যবহার করতে হয়।দূরের জিনিস কম দেখি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বেলা ফুরাবার আগে, প্রোডাক্টিভ মুসলিম,মুহস্বানাত
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদুল্লাহ, আবু তোহা মোহাম্মদ আদনান,মুফতি জুবায়ের আহমেদ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) কিছুই নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন বই পড়তে ভীষণ ভালোবাসি, বাসার বারান্দায় টুকটাক গাছ লাগাই, এক সময় লেখালেখির শখ ছিলো(এখন আর নাই)। এছাড়া পছন্দ বলতে গেলে;বিভিন্ন হালাকায় জয়েন করা (অনলাইনে), দ্বীনি আলোচনা করা,সমসাময়িক কোনো বিষয় নিয়ে কাছের মানুষদের সাথে মতামত আদান-প্রদান করা, প্রকৃতির ছবি তোলা, কখনো কখনো রান্না করা (শীতকালে রান্না করতে বেশি ভালোবাসি,তবে নিয়মিত তো রান্না করতে হয়ই!), বাইরে হাঁটতেও ভীষণ পছন্দ করি। আর নিজেকে অনেক বেশি পছন্দ করি, ভালোবাসি,আমার স্কিনটোন আমার খুব পছন্দ। নিজের প্রতি অবসেসড বলা যেতে পারে তবে আলহামদুলিল্লাহ আমি আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করি। রেসিস্টদের আমি খুবই অপছন্দ করি। যারা বলে আল্লাহ তোমাকে এখন অসুন্দর করে বানিয়েছে, জান্নাতে গেলে তুমি সুন্দর হয়ে যাবে। কিন্তু আমি বিশ্বাস করি আল্লাহ আমাকে ভালোবেসে, সুন্দর করে যত্ন করে বানিয়েছে, আমি এখনো সুন্দর আলহামদুলিল্লাহ। শুধু খানিকটা সেলফ কেয়ার করা বাকি! যেহেতু আমার মা নেই সেহেতু  পরিবারের সাংসারিক দায়িত্ব গুলো আমিই পালন করি।ঘরের বাইরের কোন দায়িত্ব পালন করতে অবশ্য আমি বেশ আনাড়ি।বাসায় থাকতেই বেশি পছন্দ করি। তবে কখনো কখনো ঘুরতে ও ভীষণ ভালো লাগে।কোন কঠিন পরিস্থিতির মুখোমুখি হলে প্রথমে সবর করি, নিজেই সমস্যার সমাধানের চেষ্টা করি, তারপর ব্যর্থ হলে পরিবারের সাহায্য নেই। নিজের দ্বীনদারিত্ব নিয়ে কথা বলতে গেলে বলা যায় আমি এখনো চেষ্টা করছি একজন মু'মিনাহ হওয়ার ! দ্বীনের পথে চলতে গিয়ে অনেক হোঁচট খেতে হচ্ছে। তবে আলহামদুলিল্লাহ দ্বীন পালনের মত যথেষ্ট মানসিক সক্ষমতা রয়েছে। দ্বীন পালনের পথটা যেন সহজ হয়, মসৃণ হয় সেই জন্য একজন যোগ্য জীবনসঙ্গীর প্রয়োজনীয়তা অনুভব করছি। যিনি ইহকালে পরকালে আমার সঙ্গী হবেন, দ্বীনের পথে আমাকে আগলে রাখবেন সবসময়। আমি স্পষ্টভাষী স্বভাবের।রাগ একটু বেশি।যদিও সেটা খুব কাছের মানুষদের সামনে প্রকাশ পায় এবং এটার জন্য আমি অনুতপ্ত। এছাড়া আমি খুব অন্তর্মুখী ধরনের। সহজে মানুষের সাথে মিশে যেতে পারি না।যাদের সাথে মিশি খুব ভালো সম্পর্ক হয়ে যায়। তারা সব সময় বলে আমি খুব ভালো শ্রোতা! পরিবারের মানুষদের কাছে অবশ্য আমি খুবই হাসিখুশি উচ্ছল একজন মানুষ। স্বপ্ন- একজন ভালো মানুষ হওয়া। প্রকৃত মুসলিম হওয়া। সত্যিকারের মুমিনাহ হওয়া। দ্বীনের দায়ী হওয়া।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীন নিয়ে আমার অনেক পরিকল্পনা ছিলো/আছে। যেমন :কোরআন শিখবো, হিফজ করবো,দাওয়াহ দেওয়ার কাজে অংশগ্রহণ করবো,পরিবারকে নিয়ে তালিমে বসবো... কিন্তু ধীরে ধীরে আমি নিজেকে গুটিয়ে নিচ্ছি। আপাতত আমার পরিকল্পনা অর্ধেক দ্বীন পূরণ করা। আমি অনেক কিছুই পরিকল্পনা করেছি কিন্তু একা একা সেই পরিকল্পনাগুলো বাস্তবায়িত হচ্ছে না। আমার দ্বীন শিক্ষার মাধ্যমটা যেহেতু অনলাইন কেন্দ্রীক, এটাকে আমি ধরে রাখতে পারছি না। ছিটকে যাচ্ছি বলতে গেলে প্রায়! আপাতত ইনশাআল্লাহ স্বপ্ন দেখছি নিজে দ্বীনের পথে টিকে থাকবো, ভবিষ্যৎ এবং বর্তমান পরিবারকে নিয়ে পরিপূর্ণভাবে ইসলামের পথে চলবো এবং দাওয়াহ দেওয়ার জন্য নিজেকে যোগ্য করে গড়ে তুলবো।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়তে ভীষণ ভালোবাসি, রান্না করতে পছন্দ করি(প্রয়োজনের অতিরিক্ত নয়)।বেশিরভাগ সময়ে বিভিন্ন অনলাইন হালাকায় তালিমে জয়েন করা হয়।বাইরে ঘুরাঘুরি করতেও ভালো লাগে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? রান্না করি,সাংসারিক অন্যান্য কাজ করি । যেহেতু আমি আর আমার দাদি থাকি। দুইজন মিলেমিশে কাজ করি। আর কিছু কিছু কাজের জন্য হেল্পিং হ্যান্ড রয়েছে।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? পরিবারে যেমন মায়ের ভূমিকা রয়েছে, বাবার ও ভূমিকা রয়েছে। যেকোনো একজনকে ছাড়া পরিবার অচল প্রায়। দুইজনের দায়িত্ব ভিন্ন ভিন্ন। আমি আগে ভাবতাম দুইজনের দায়িত্ব বুঝি এক, অধিকার বুঝি এক। আসলে তো তা নয়! আল্লাহ নারী পুরুষকে ভিন্ন ফিতরাত দিয়ে তৈরি করেছেন। পশ্চিমা সভ্যতার অনুসরণ করে আমরা যখন নারীর ফিতরাত কে ভেঙে ফেলেছি সেটা হয়েছে নারী পুরুষের সম অধিকার! নাউজুবিল্লাহ। নারী পুরুষের দায়িত্বের ভিন্নতার মধ্যেই যে কল্যাণ নিহিত রয়েছে আল্লাহ তা সবাইকে বোঝার তৌফিক দান করুক।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ আমি অবিবাহিত
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? দ্বীনে ফিরে আসার পরও আমি বিয়ে নিয়ে যথেষ্ট দ্বিধা দ্বন্দ্বের মধ্যে ছিলাম।আমার সব সময় মনে হতো আমি কোন দিক দিয়ে যোগ্য না, আদৌ কি আমি একটা পরিবারের দায়িত্ব নেওয়ার মতো সামর্থ্য রাখি!চিন্তাগুলো আমি সাইডে রাখছি। পরিবারে এখন আমি আর দাদি । বাবা দূরে থাকে । একাকীত্ব দূর করার জন্য বিয়ে করা উচিৎ।আমি আশঙ্কা করছি এই একাকিত্বে শয়তান সঙ্গী হতে পারে! বিয়ের সম্পর্কে আমার ধারণা হলো বিয়ে হচ্ছে রিযিক।আমাদের পড়াশোনা, জ্ঞান, স্বাস্থ্য, সম্পদ সবকিছুই তো আমাদের রিযিকের অংশ। এর মধ্যে বিয়ে ও অন্তর্ভুক্ত। এটা নিয়ে আলাদা করে চিন্তার কিছু নেই।দুনিয়ায় বিচরণকারী প্রত্যেকটা প্রাণীর রিযিকের দায়িত্ব আল্লাহ সুবহানু তা'য়ালা নিয়ে রেখেছেন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আমি চাকরি করতে ইচ্ছুক নই। তবে আমি যেহেতু মনোবিজ্ঞান বিষয় নিয়ে পড়ছি, ইনশাআল্লাহ আমি এটা নিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করতে আগ্রহী।ভবিষ্যতে ইনশাআল্লাহ ইসলামিক সাইকোলজি নিয়ে কাজ করতে চাই।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি ইনশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহ সুবহানু তা'য়ালা স্ত্রীকে স্বামীর প্রতি আনুগত্যশীল করে পাঠিয়েছেন।স্বামীর আনুগত্য করার স্ত্রীর জন্য আবশ্যক। তবে এমন কিছু নয় যা আল্লাহ এবং তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নির্দেশনা কে উপেক্ষা করে।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২২-২৮
গাত্রবর্ণ যেকোনো।
নূন্যতম উচ্চতা ৫'৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক, স্নাতকোত্তর চলমান (মাদ্রাসা বা জেনারেল ব্যাকগ্রাউন্ড)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি অবশ্যই থাকতে হবে। ইনকাম যেন হালাল হয়।আর আমি যেহেতু আর্থিকভাবে ভালোই সচ্ছল পরিবারে বড় হয়েছি সেহতু সচ্ছলতা থাকাটা গুরুত্বপূর্ণ ।
পেশা স্ত্রীর ভরণপোষণের দায়িত্ব যেন নিতে পারে। শিক্ষার্থী হলেও ন্যূনতম যেন কিছু হালাল ইনকাম থাকে।নজরের হেফাজত করতে পারে না পর্দা করতে পারে না এমন কোন পেশার কেউ না হলে ভালো হয় ইনশাআল্লাহ।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত, দ্বীনি শিক্ষায় শিক্ষিত এবং দ্বীনের বুঝ আছে এমন পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন কঠোরভাবে দ্বীন পালন করতে হবে। এক্ষেত্রে কোন ছাড় দেওয়া যাবে না,১% ও না ।অনলাইন অফলাইনে নজরের হেফাজত করতে হবে। নম্র, ভদ্র, বিনয়ী, তাকওয়াবান,দায়িত্বশীল, ধৈর্যশীল, রুচিশীল, পরিপাটি, গোছালো স্বভাবের হতে হবে। হুটহাট রাগার অভ্যাস থাকা যাবে না।স্বাস্থ্য সচেতন হতে হবে।নিয়মিত সালাত আদায় এবং সহিহভাবে কুরআন তিলাওয়াত করার অভ্যাস থাকতে হবে। প্রাত্যহিক মাসনুন আমল করার অভ্যাস থাকতে হবে।পড়াশুনা করতে ভালোবাসে,বিনয়ের সাথে অন্যকে শিখাতে এবং নিজে শিখতে পছন্দ করে এমন কাউকেও আমার ভালো লাগে। অযথা সময় নষ্ট করা যাবে না। পরিবারকে সময় দিতে হবে। আমাকে এবং আমার পরিবারকে ভালবাসতে কোনরকম কার্পণ্য করা যাবে না। অর্থাৎ অতিথিপরায়ণ, সামাজিক, পরোপকারী, মিতব্যয়ী হতে হবে। দ্বীন সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান থাকতে হবে। সর্বোপরি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ অনুযায়ী জীবন পরিচালনা করতে হবে এবং ইসলামের সকল নির্দেশনা মোতাবেক চলার চেষ্টা করতে হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঢাকার মধ্যে স্থায়ী হলে ভালো হয়।ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী
বিশেষ কিছু যদি জানাতে চান ♦️আমার গায়ের রঙ যথেষ্ট কালো। এ নিয়ে আমার বিন্দুমাত্র কোন আফসোস নেই। আমার স্কিনটোন আমার অনেক পছন্দ। এটার কথা আলাদা করে বলছি কারণ গায়ের রঙ নিয়ে আমাকে অনেক কথা শুনতে হয়। এমনকি দ্বীনদার রেসিস্টদের কবলেও আমাকে পড়তে হয়েছে। অনেক সময় তাদের কিছু কথা দিল কে ছিদ্র করে দেয়।নিজের গায়ের রং কালো না হলে আমিও হয়তো এই কঠিন বাস্তবতা বুঝতে পারতাম না।৯৯% দ্বীনদার মানুষের বাহ্যিক সৌন্দর্য নিয়ে আকাঙ্ক্ষা থাকে, আমি সেই আকাঙ্ক্ষার ধারে কাছেও নাই।আমি স্রষ্টার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করি এ কারণে দুনিয়াতে একজনই আছে যে আমাকে পছন্দ করবে, ভালোবাসবে, আগলে রাখবে।ইনশাআল্লাহ। ♦️এছাড়াও বিভিন্ন কারণে ওজন একটু বেশি। আপাতত ওজন কমানোর প্রক্রিয়ায় আছি।যাওজ স্বাস্থ্য সচেতন হলে ভবিষ্যতে আমার সুবিধা হয় ইনশাআল্লাহ। ♦️ওসিডির ব্যাপারেও কিছু বলা উচিত মনে করছি। ইসলামিক সাইকোলজিতে ক্রমাগত শয়তানের ওয়াসওয়াসার কারণে যে রোগ হয় তাকে ওসিডি বলে। এটার অনেক ধরন আছে। আমার রিলিজিয়াস ওসিডি।আলহামদুলিল্লাহ এটা নিয়ন্ত্রণযোগ্য।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 917 ভিউস