male

বায়োডাটা নাম্বার

AH-105060

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

২০০২

শ্যামলা

৫'৬''

৫৬ কেজি

B+

ছাত্র/ছাত্রী

ফিক্সড নাহ


ঠিকানা
স্থায়ী ঠিকানা বাঁশখালী: বাঁশখালা গ্রাম, চট্টগ্রাম
বর্তমান ঠিকানা নতুন চান্দগাও থানা, শাহ্ ওয়ালি উল্লাহ আবাসিক,বহদ্দারহাট, চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? ক্লাস ৫ পর্যন্ত গ্রামীণ পরিবেশে। এরপর থেকে শহর এলাকায়।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০২
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৬''
ওজন ৫৬ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় ফিক্সড নাহ
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স ২য় সেমিস্টার
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা বর্তমানে কিছু করছেন নাহ। বিজনেস ম্যান ছিলেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ৩জন
ভাইদের সম্পর্কে তথ্য ১/ বড় ভাইয়া ( বিবাহিত) উনি ওমানে থাকে নিজস্ব গাড়ি সার্ভিসিং এর দোকান আছে, ২/ মেজো ভাইয়া( বিবাহিত) উনি MSF মেডিকেল ফিল্ডে ফার্মাসিস্টে জব করেন।
চাচা মামাদের পেশা চাচা: ৩ জন, বড় জন মারা গেছেন, সেজো চাচা কৃষি ব্যাংকের অফিসার,ছোট চাচা ওমানে থাকেম। মামা: বড় মামা ব্যবসায়ী ছোট মামা( ওমানে থাকেন)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্য বিত্ত, সম্মানিত, আব্বু, বড় ভাইয়া মেজো ভাইয়া ৩ জনই ইনকাম করেন, আব্বু বাড়িতে আসায়+ বয়স হওয়ার কারণে আমরা ভাইয়েরা উনাকে আর কোন কাজ করতে দেই নাহ। আলহামদুলিল্লাহ আমার ভড় ভাইয়া,মেজো ভাইয়ার ইনকামে আমরা সন্তুষ্, এবং খুব ভালোভাবে চলতে পারি।শহরে থাকা হয় সবার। সামাজিক ভাবে আব্বুদের গ্রামে প্রভাব রয়েছে।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের লোকেরা বেশ মিশুক প্রকৃতির। দ্বীনের বুঝ পেয়েছি আমি, আমার মেজো ভাইয়া, মেজো ভাবিও প্রাকটিসিং । বড় ভাবি দ্বীনের বিষয়ে খুব পজিটিভ, এবং মানার চেষ্টা করেন।আরেকটু নার্সিং করলে ঠিক হয়ে যাবে। মা, বাবা কখনো আমার বিষয়ে বিরোধীতা করেন না, উনারা গ্রামীন কালচারে যেই ধর্ম শিখেছেন, সাধারণ পর্দা ও নামাজ পড়তে হবে এইটুকুই। যেই "ইসলাম" এর বিষয়ে লোকেরা শুনলে "জ ঙ্গি ব।দের" গন্ধ পায়, সেই ইসলামের সাথে পরিবারের লোকেদেরকে পজিটিভলি পরিচয় করিয়ে দিয়েছি। এখন পরিবারের সকলে বিষয়গুলো নিয়ে সহজ ভাবেই আলোচনা করতে পারি। আমার ভাইয়া ও পারিবারের সবাই আমার দ্বীনি কাজে আমাকে সহায়তা করেন, সুযোগ পেলেই মাকে "গ্রামীন ইসলাম" থেকে সরিয়ে প্রকৃত ইসলামের সবক দেওয়ার চেষ্টা করি, "শুনে রাখুন, আমি সেই মাকে পছন্দ করবো, যে আমার গায়ে বিস্ফোরক বেঁধে দিয়ে আল্লাহর জন্য কুরবান করতে পিছপা হবে না।" যদিও তাকে বুঝানোটা এখনো বেশ কষ্ট সাধ্য। সবচেয়ে মুখ্য বিষয় যেটা আপনার জানার প্রয়োজন হবে, পরিবারের লোকেরা পর্দার পরিবেশে বড় হয় নি, এই বিষয়টা অ্যাডজাস্ট করতে তাদের সময় লাগছে, তবে তারা এর বিরোধিতা করে না। পর্দার অবস্থা চাইলেই তৈরী করে নিতে হয়, এবং এতে কেউ বাধা দেয় না। তবে বাসায় পর্দার পরিবেশ হয়েছে আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বি আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বি আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ পড়া হয়
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করা হয়।নিজের চোখকে হেফাজতে রাখতে পারি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ। আরো শুদ্ধ ভাবে পড়ার চেষ্টায় আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবি, কাবলি,পায়জামা,জুব্বা বেশি পড়া হয়। দ্বীনের বুঝ আসার পর কখনো পেন্ট শার্ট পড়া হয়নি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন দারুল ইসলাম, শরিয়াহ ব্যবস্থা, খিলাফাহ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? জ্বি আলহামদুলিল্লাহ। কয়েকটা মার্কায এর সাথে যুক্ত আছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? নাহ
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজারগুলো গুড়িয়ে দেওয়ার বিধান রয়েছে, সেটাবাস্তবায়ন করার আকাঙ্ক্ষা রাখি
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১. সিরাহ- ১ম খন্ড,২য় খন্ড (রেইন ড্রপস মিডিয়া), ২. তাফসিরে সূরা তাওবা : ১ম খন্ড,২য় খন্ড( শহীদ আবদুলাহ আযযাম রহ.)৩.তাওহিদের মূলনীতি :১ম খন্ড,২খন্ড ( আহমেদ মুসা জিব্রীল)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন আলেম:১. শযেখ হারুন ইজাহার ২. ইমাম ইবনে তাইমিয়াহ (রহি), ৩. শাইখ আনোয়ার আল আওলাকি (রহি), ৪. শাইখ আহমাদ মুসা জীবরীল (হাফি)।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দুনিয়াবি তেমন যোগ্যতা নাই। তবে দ্বীনী বিষয়ে কিছু কোর্স করেছি।
নিজের সম্পর্কে কিছু লিখুন জন্মসূত্রে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেছি বিধায় দ্বীনের উপর আছি এমনটা নয়। আমি বুঝে শুনে দ্বীনের উপর অটল থাকাকে বেছে নিয়েছি। আল্লাহর প্রতি সম্পূর্ণ ভাবে (মানসিক এবং আমল)।আত্মসমর্পণ করে মুসলিম হওয়াকে বেছে নিয়েছি। এর জন্য আমাকে সম্পূর্ণভাবে আমাকে স্লোতের বিপরীতে ছুটতে হয়েছে। আমি তখন আমার রবের কাছে দু'আ করতাম, 'আমি এখনো জানি না ভুল কোনটি আর সঠিক কোনটি। তবে আপনি তো সবই জানেন। অতএব, আমাকে সঠিক পথে পরিচালিত করুন।" এখন পর্যন্ত স্বীয় রবের প্রতি তাওয়াক্কুল করে দুনিয়ার পথযাত্রা চলমান রয়েছে। এখা তিনি আমাকে হতাশ করেন নি, কখনোই আমাকে ফিরিয়ে দেন নি। যা কিছু প্রয়োজন ছিল, সবই তিনি দিয়েছেন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? পরিপূর্ণ নিরাপত্তার সাথে আল আকসায় দুই রাকাত নফল সালাত আদায় করতে চাই। নিজের রবের প্রতি এই বিষয়ে তাওয়াক্কুল করি, তিনি আমাকে এমন ব্যক্তি হিসেবে বেছে নিবেন, যার মাধ্যমে ইতিহাসের গতিপথ পরিবর্তন হবে। এর জন্য আমাকে যেভাবে গড়া দরকার, তিনি আমাকে সেভাবে গড়ে তুলবেন। ক্বিতালের জন্য অনুর্বর ভূমিগুলোকে উর্বর করাবেন।
অবসর সময় কিভাবে কাটান? পরিবারের লোকেদের সাথে দ্বীন নিয়ে আলোচনা করে, লেখালিখি করে,বই পড়ে, তাসবীহ পাঠে, ইস্তেগফারে ইত্যাদি সময় কাটানো নিয়ে কখনো চিন্তা করতে হয় না। পুরো সময়টাই দ্বীনের জন্য ব্যয় করতে চাই।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্ত
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? কাজের অভাব নেই, কখনো নতুন নতুন সমস্যা আসে, সেগুলো সমাধান করার চেষ্টা করা। কমন কাজগুলোর মধ্যে হচ্ছে- ছোট ভাতিজিদের পড়ায় হেল্প করা , বাড়ির পানির ও বিদ্যুৎ বিল পরিশোধ, বাজার করতে সহযোগীতা করা, নিজের কাজ নিজে করা ইত্যাদি।
আপনি কি ধুমপান করেন? নাহ
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? মহান আল্লাহ এর সন্তুষ্টির জন্য এবং রাসুল সল্লল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কিয়ামতের দিন উম্মতের সংখ্যাধিক্য নিয়ে যে গর্ববোধ করবেন, সেই গর্ববোধের কারন হতে। মুয়াহহিদ পরিবার গঠন করতে চাই। স্রেফ নিজের স্ত্রীকে বিয়ে করছি বিষয়টা এভাবে দেখছি না, বরং নিজের ভবিষ্যৎ সন্তানের মাকে বিয়ে করছি বিষয়টা এভাবে দেখছি। (এক্ষেত্রে আল্লাহর প্রতি তাওয়াক্কুল করছি, দুনিয়ার যমিনের বুকে বিয়ে না হলেও আল্লাহর প্রতি সন্তুষ্ট থাকবো, কেননা তিনি জান্নাতে আরশে আযীমের নিচে বিয়ে দিতে সক্ষম।) -সদকায়ে জারিয়ার একটা সিলসিলাহ দুনিয়ার বুকে রেখে যেতে। -তাছাড়া ফিতনার এই কঠিন জামানায় নজরের হেফাজত & ইবাদাতে মনোযোগিতা ধরে রাখার জন্য ব্যক্তিগত ভাবে বিয়েকে একটি কার্যকরী মাধ্যম মনে করি। -আর মহান আল্লাহই তো বলে দিয়েছেন বিয়ের দ্বারা রিজিক বৃদ্ধি পাই। অর্ধেক দ্বীন পূর্ণ হয়। -সবচেয়ে বড় কথা বিয়ে এমন একটা ইবাদত যা স্বয়ং আল্লাহই প্রচার করতে বলেছেন, কারন তা যিনার রাস্তা বন্ধ করে। অথচ অন্যান্য ইবাদত গোপনে করা শ্রেয়।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? ফিতনায় পড়ার আশংকা না থাকলে দ্বীনি ইলম অর্জনের সুযোগ দেওয়া যেতে পারে। এক্ষেত্রে অবশ্যই আমার সিদ্ধান্তের অনুগামী হওয়া চাই।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? উম্মাহর উপকারে আসবে এবং ফিতনামুক্ত পরিবেশ হলে পরামর্শ এবং ইস্তিখরার সহিত বিবেচনাযোগ্য। তবে দুনিয়াবি স্বার্থজড়িত কোন চাকরি করার সুযোগ কস্মিনকালেও দেওয়া হবে নাহ।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? পরামর্শ সাপেক্ষ। যেখানে শরীয়ার হুকুম আহকাম পালন তুলনামূলক সহজ হবে। তবে আমার চাওয়া মায়ের সাথে থাকতে পারলে ভাল হয় যদি সম্পর্কে দুরত্ব সৃষ্টি হওয়ার সম্ভাবনা না থাকে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? নাহ। এসমস্ত সামাজিক জাহেলিয়্যাতকে চরমভাবে ঘৃণা করি
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? একজন অভিবাবক হিসেবে নিরাপত্তা নিশ্চিত করা, ভরণপোষণের দায়িত্ব নেওয়া। বন্ধু হিসেবে সময় দেওয়া, কিছু সুন্দর মুহূর্ত তৈরী করা, মানসিকভাবে সাপোর্ট দেওয়া, বিপদে সাহস যোগানো, দৈনন্দিন কাজে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। আর পার্টনার হিসেবে হক আদায় করা। শুভাকাঙ্ক্ষী হিসেবে রবের সাথে সম্পর্ক জুড়ে দেওয়া, ভুল শোধরে দেওয়া, সঠিক এবং সুন্দর সিদ্বান্ত নিতে সাহায্য করা প্রভৃতি। বিশেষ করে জঞ্জালে ভরা এই দুনিয়ায় তার জন্য পুরোদস্তুর 'সাকিনাহ' হওয়া চেষ্টা করা। দুনিয়ার বুকে এক টুকরো জান্নাতের পরিবেশ দিতে চেষ্টা করা। আমি ব্যক্তিগত ভাবে বিশ্বাস করি প্রত্যেক নারী বিবাহপূর্বে তার হবু পার্টনারকে কেন্দ্র করে নানান ধরনের স্বপ্ন লালন করে। একটা কাল্পনিক জগৎ সৃষ্টি করে। তার সে অদৃশ্য জগৎকে শরীয়াতের আল্যকে বাস্তবে রূপ দেওয়ার একজন সৈনিক হিসেবে সব সময় পাশে পাবে। ইনশাআল্লাহ। তবে আমি কী, কতটুকু পারব/ না পারব সে ব্যাপারে কিছুই নিশ্চিত করে বলা সম্ভব না। মিথ্যা আশা দেখানো আর ভুল ফ্যান্টাসিতে ফেলা আমার কম্য নয়। তবে এটুক বলতে পারি 'চেষ্টা'র স্কুলে আমি একজন ভালো ছাত্র।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 18 - ২৩
গাত্রবর্ণ গাত্রবর্ণ ডাজন্ট ফ্যাক্ট। ফেইস কাটিং সুন্দর হইলে এনাফ। দেখতে মাধুর্য্যপূর্ণ আর চেহারা মায়াবি হইলেই হয়। এক কথায় যাকে দেখলে চক্ষুশীতল হবে।
নূন্যতম উচ্চতা ৫' থেকে ৫’৬" এর মধ্যে
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা ফরজ পরিমান ইলম জানা, দ্বীনের মৌলিক জ্ঞান সম্পর্কে ধারনা রাখা, সহীহ শুদ্ধভাবে কুরআন তিলেওয়াত করতে জানা। না জানলে, এসব জানার ব্যাপারে চরম আগ্রহ থাকা আবশ্যক।
বৈবাহিক অবস্থা বিধবা বা অবিবাহিত। আর ডিভোর্সী হলে আলোচনা সাপেক্ষ্য।
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- এব্যাপারে কট্টরপন্থী হলে বেশি প্রাধান্য পাবে। যেমনঃ বাহিরের পর্দার পাশাপাশি বাড়ির আঙ্গিনায় পর্দা, কন্ঠের পর্দা, বদদ্বীন নারীর সাথে পর্দা ইত্যাদি ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতার সহিত পর্দা মেন্টেইন করে চলার মন মানসিকতা রাখতে হবে।
পেশা যেকোন হালাল পেশা, তবে কঠোর ভাবে দ্বীনকে প্রাধান্যদাতা হওয়া আবশ্যক। আধুনিক শিক্ষিত হলে পশ্চিমা সাংস্কৃতিকে চরমভাবে বিদ্বেষ পোষণকারী। নারীবাদ, মডার্নিজম, স্যাকুলারিজম, লিবারিজম, জাতীয়তাবাদের ব্যাপারে বিদ্বেষ পোষণকারী
অর্থনৈতিক অবস্থা কুফু মিলাতে আর্থিকভাবে স্বচ্ছল, নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্ত হলে সুবিদার। তবে দুনিয়ার প্রতি অতিরিক্ত মোহ না থাকলে এতিম বা নও-মুসলিম হলেও সমস্যা নেই
পারিবারিক অবস্থা কুফু মিলাতে সামাজিকভাবে পরিচিত হলে সুবিদার। অথবা বদ মেজাজি পরিবার বা সমাজের কাছে জগন্য টাইপ্সের না হলে হয়।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ★সাধারণ জীবন যাপনে অভ্যস্ত আল্লাহ ভীরু, তাকওয়াবান, ইখলাসওয়ালা একজনকে প্রত্যাশা করি। যে সমস্ত কাজে দ্বীন, সুন্নাহ এবং শরীয়াতকে প্রাধান্য দিবে। প্রাধান্য দিবে ফতওয়ার চাইতে তাকওয়াকে। যার জীবনের আইডল হবে নারী সাহাবারা (রাঃ)। ★যার সাক্ষাত আল্লাহর কথা স্মরণ করিয়ে দিবে। যার কথায় ইলম বৃদ্ধি পাবে। আমাই গাফিল দেখলে যে আল্লাহর কথা স্মরণ করিয়ে দিবে। আর আল্লাহর স্মরণে ব্যস্ত দেখলে সাহায্য করবে। ★যে পর্দা, মাহরাম ও নন-মাহরাম, ছবি তোলা, জাস্টফ্রেন্ড, বেস্ট ফ্রেন্ড ইত্যাদি অনলাইন & অফলাইনে কঠোরভাবে মেনে চলবে। ফিতনা থেকে, ফিতনার পরিবেশ থেকে সবসময় নিজেকে বাঁচিয়ে রাখবে। ★যে হবে আমার আখিরাতের সারথি। যাকে দেখলে চর্মচক্ষুশীতল হবে। যার আমল, আখলাক অন্তরচক্ষুকে তৃপ্ত করবে। যার সুমিষ্ট কথা কানকে করবে শান্ত। মুছে দিবে জগতের গ্লানি যার সান্নিধ্য। ★যে সংকটময় পরিস্থিতিতে বৈরী পরিবেশে সংগ্রাম করে হলেও দ্বীনের উপর অটল থাকবে। সন্তানদের শিক্ষা দিবে ইসলামিক তালিম-তরবিয়্যাতের। পরিবারকে রূপ দিবে দ্বীনের দুর্গরূপে। ★যার মধ্যে থাকবে আনুগত্যের উৎকৃষ্ট উদাহরণ। শরীয়তের অন্তর্ভুক্ত সমস্ত কার্মকাণ্ডে আমার হুকুমের অনুগামী হবে। কোনভাবে বদমেজাজিভাব, একরোখা স্বভাব, একঘেয়েমি বা গোড়ামীর আশ্রয় নিবে নাহ। ★যার সমস্ত চাওয়া-পাওয়া হবে আমার সংসার এবং অনাগত সন্তানাদি কে ঘিরে। যাদেরকে শিক্ষা দিবে ইসলামি তামাদ্দুম, তরবিয়ত। তৈরী করবে জামানার জুন্দুল্লাহ হিসেবে। ★যে উম্মতের ফিকিরে ফিকিরবান হবে। যার অন্তরে থাকবে নিপীড়িত মুসলিম উম্মাহর জন্য আর্তনাদ। **যেসব স্বভাব পরিহার করা আবশ্যক** অতিরিক্ত চাহিদা; বিলাসিতাপূর্ণ জীবনাচার; কথায় কথায় খোটা দেওয়ার স্বভাব; মুখেমুখে তর্ক করার বদভ্যাস; অনানুগত্যশীল মনোভব; অলসভাবে সীমিত হায়াৎ নষ্ট করার স্বভাব; লৌকিকতা, গিবত এবং আড্ডাবাজির মানসিকতা; নারীবাদী, মডার্নিজম এবং স্যাকুলারিজম দর্শন এসব বিষয়ে তিল পরিমান ছাড় দেওয়ার পক্ষে আমি নই। তাই এসব বদগুণের অধিকারীরা দয়া করে বায়োডাটা স্কিপ করতে পারেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? আসাবিয়্যাত এর দর্শনকে ঘৃণাভরে দেখি। তাই অন্যান্য ক্রাইটেরিয়া মিললে যেকোন জেলার হউক না কেন আমার কোন আপত্তি নেই
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য এখনো পড়ালেখা অবস্থায় আছি, পাশাপাশি ব্যবসায় করার ফিকিরে আছি, টিউশন করাই।
বিশেষ কিছু যদি জানাতে চান মানুষ হিসেবে আমি ভুল ত্রুটির উর্ধ্বে নই। এখনো অনেক কমতি আছে। তবে আমি তা পূরণ করতে সচেষ্ট। যখন আল্লাহর জমিনে আল্লাহর খিলাফা ব্যবস্থা নেই, যখন মুসলিমদের উপর প্রতি নিয়ত আগ্রাসণ নেমে আসছে, মুসলিমরা প্রতিটি যমিনে নির্যাতিত- এমন অবস্থায় যমিনের বুকে আমি আমার সুখ শান্তির জীবনের কথা ভাবতে পারি না। এসির নিচে শুয়ে নরম বিছানায় পিঠ পেতে শুতে পারি না। কেননা আমাদের রাতগুলো দুঃখ যন্ত্রণায় বিষিয়ে গেছে। আমাদের শিশুরা ভয়ে আর অনাহারে দিন কাটাচ্ছে। অতএব, সাধারণ মানুষদের জীবন আর আমাদের জীবন এক নয়। ওরা জীবন কাটায় দিনগুলো কাটিয়ে দেওয়ার জন্য। আর আমরা একটি মিশন এবং ভিশন নিয়ে চলি, একটা লক্ষ্য নিয়ে ছুটি। গোলামির জিঞ্জির আমাদের জন্য শোভনীয় নয়, বরং আমরা সম্মানের জীবন খুঁজি আল্লাহর আনুগত্যে এবং কাফিরদের মাথা অবনত করার মাধ্যমে। আমরা ছুটে চলি আমাদের ভাই। বোনেদের রক্তের ক্রিসাসের জন্য। আমাদের জীবন, সম্মান আর সম্পদ বাইতুল্লাহ "আল কাবার" থেকেও বেশি দামী। আমরা অনুভব করি, সমগ্র মুসলিম উম্মাহ একটি দেহের মতো। অতএব, আমরা ততক্ষণ পর্যন্ত শান্ত হতে পারছি না, যতক্ষণ না প্রতিটা মুসলিম নিরাপদ হচ্ছে। সুতরাং, আপনি যদি আমার কথা বুঝে থাকেন, তবে সব ভাবনা চিন্তা করে বিয়ের বিষয়ে সামনে এগোবেন। পূজিবাদী সুশীল। মানসিকতা আমাকে বিয়ের ক্ষেত্রে প্রতিবন্ধক হিসেবে কাজ করবে। ক্বিতাল, হিজরত, মৃত্যু, সেক্রিফাইস এই সবগুলোকেই ভালোবাসতে হবে। স্বামী ও সন্তানের (এমনকি নিজেরও) কারাবারণ, শাহাদাতবরণ সহ নানান ধরণের বিপদকে ফেইস করার মতো মানসিকতা থাকলে এই বিয়ের ব্যাপারে এগোনোর চিন্তা করতে পারেন। (আল্লাহ আমাদেরকে সব রকম মূর্খতা ও বিপদ আপদ থেকে হিফাজত করুক।) দুনিয়ার ক্ষুদ্র সময়ের এই আরাম ও ভোগকে ইগনোর করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করার দিকে মনোযোগী হওয়ার মানসিকতা থাকলে এই বিয়ের বিষয়ে এগোতে পারেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 87 ভিউস