male

বায়োডাটা নাম্বার

AH-105103

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

খুলনা

খুলনা বিভাগ

চুয়াডাঙ্গা

খুলনা বিভাগ

২০০০

শ্যামলা

৫'৬''

৬৫ কেজি

O+

ছাত্র/ছাত্রী

১৫ হাজার টাকা


ঠিকানা
স্থায়ী ঠিকানা চুয়াডাঙ্গা
বর্তমান ঠিকানা বঙ্গবন্ধু হল, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা
কোথায় বড় হয়েছেন? চুয়াডাঙ্গা (মফস্বল এলাকায়)
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
স্থায়ী ঠিকানা চুয়াডাঙ্গা
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৬''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় ১৫ হাজার টাকা
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম খুলনা বিশ্ববিদ্যালয়
পাসের সন স্নাতক চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Bachelor in Dawah and Islamic Studies at IOM (2411)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম কোর্স - ২৪১১
পারিবারিক তথ্য
পিতার পেশা ফার্মেসী ব্যবসায়ী
মাতার পেশা মানবশিল্পী (রব্বাতুল বাইত)
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বিবাহিতা
চাচা মামাদের পেশা চাচাদের পেশাঃ কৃষক এবং ব্যবসায়ী মামাদের পেশাঃ কৃষক এবং বেসরকারি চাকুরিজীবী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ, আমাদের পরিবারকে আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা অর্থনৈতিকভাবে সচ্ছল এবং সামাজিকভাবে সম্মানিত করেছেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ, আমাদের পরিবারে দ্বীনি পরিবেশ সুন্দর কিন্তু একান্ত নিজ আত্মীয়দের সাথে মাহরাম এবং নন- মাহরাম মেনে চলার ক্ষেত্রে শিথিলতা বিদ্যমান। তবে ব্যক্তিগতভাবে আমি মেনে চলার চেষ্টা করি এবং আমার আহলিয়ার জন্যও এই ব্যাপারে কোনই শিথিলতা দেখাবো না ইনশা'আল্লাহ। আমার পরিবার স্বভাবগতভাবেই রক্ষণশীল, বাড়ির চারিদিক প্রাচীর দিয়ে ঘেরা, সুতরাং আমার আহলিয়ার জন্য পর্দা করার ব্যাপারে কোনই প্রতিবন্ধকতা নেই না ইনশা'আল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? হ্যাঁ, আলহামদুলিল্লাহ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? হ্যাঁ, আলহামদুলিল্লাহ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ, আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? বিগত ৬ বছর যাবত।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? চেষ্টা করি ইনশা'আল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? তাজবীদ্গত উন্নতির সুযোগ আছে
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? প্যান্ট-শার্ট বা টিশার্ট/টাউজার-টিশার্ট/টুপি-পাজামা-পাঞ্জাবি
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামী খিলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নাটক/সিনেমা/সিরিরাল/গান/খেলা দেখি না বা শুনি না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না, আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? মাঝেমধ্যে জামায়াতে সময় লাগানো হয়
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না, আলহামদুলিল্লাহ
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর, যিয়ারত করা পর্যন্তই সীমাবদ্ধ।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আমার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই, ১) Fiqh-us-Seerah(Muhammad Al-Gazali), ২) History of Muslims of Bengal(Muhammad Mohar Ali), ৩) কুরআন-সুন্নাহর আলোকে ইসলামী আকীদা(ডঃ খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রাহিমাহুল্লাহ)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন দ্বীনের মেহনতে যুক্ত সবাইকেই পছন্দ করি, তাঁদের মধ্য থেকে পছন্দের ৩ জন, ১) Muhammad Hoblos, ২) Assim Al-Hakeem, ৩) Belal Assaad
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) সম্মুখ সাক্ষাতে জানানো যাবে ইনশা'আল্লাহ
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি প্রকৃত অর্থেই অত্যন্ত সাধারণ একজন সাধাসিধে মানুষ এবং নিজেকে সাধারণ হিসেবে উপস্থাপন করতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। বর্তমানে খুলনা বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষে অধ্যয়নরত। ব্যবসা করার মাধ্যমে আল্লাহর কাছে জীবিকা চাই বা চাইবো ইনশা'আল্লাহ। দ্বীনের সংস্পর্শে আমার মধ্যে আমুল পরিবর্তন এসেছে। জীবনে উল্লেখযোগ্য একটা সময় পর দ্বীনের সঠিক বুঝ আসায় নিজের মধ্যে দ্বীনের ব্যাপারে অনেক অপূর্ণতাই পরিলক্ষিত হয়। আমার ভবিষ্যৎ প্রজন্মকে দ্বীনের উপর প্রতিষ্ঠিত করার লক্ষ্যে 'আদর্শ একজন মা'য়ের প্রত্যাশা করি বা করছি। বইটই পড়তে ভালো লাগে, ভালো লাগে বিশাল এক ফাঁকা কক্ষে একাকি কোরআন তিলাওয়াত করতে। আসলে সাদাসিধে মানুষের পছন্দের ফিরিস্তি সাধারণত অনেক লম্বা হয়, পছন্দগুলো নাহয় বিয়ের পরই জানবেন ইনশা'আল্লাহ! আপনাকে বরং আমার কয়েকটা অছপন্দের বিষয়ে বলি, যেমন, যেকোন পরিস্থিতিতে নিজেকে অসহায় মনে করা, ভুল করে ভুল স্বীকার না করে অযুহাত দেখানো, হালালকে হারাম এবং হারামকে হালাল বা নরমালাইজড করা, এবং বান্দার হকের প্রতি উদাসীনতা।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ভবিষ্যৎ পরিকল্পনা একটা পরিবার গঠনের, দ্বীনের উপর প্রতিষ্ঠিত একটা পরিবার, যেখানে সবাই সবাইকে এগিয়ে নিচ্ছে অন্তীম গন্তব্যের দিকে, যেখানে দুনিয়ার উপর দ্বীনকে প্রাধান্য দিয়ে সকল সিদ্ধান্ত গ্রহণ করা হয়, যেখানে সবাই অল্পতে তুষ্ট থাকে এবং আল্লাহর রহমতের শুকরিয়া আদায় করতে কেউ ভুলে যায় না, যেখানে উম্মাহের ভবিষ্যৎ নিয়ে ফিকির হয়, যেখান থেকে দ্বীনের খুশবু ছড়ায়, যেখান থেকে এমন প্রজন্ম তৈরি হবে যারা বাইতুল মোকাদ্দাস আবার মুসলিমদের হাতে এনে দিতে উদ্যত থাকবে, যারা আফিয়া সিদ্দিকিদেরকে কাফেরদের হাতে বন্দিদশা থেকে মুক্ত করতে বিশ্বযুদ্ধ বাধিয়ে দিতেও পরোয়া করবে না, যারা হবে দক্ষ অশ্বারোহী দলের অন্তর্ভুক্ত সৈনিক, যারা হবে সালাত প্রতিষ্ঠাকারী, যারা হবে দ্বীন ইসলামের ধ্বজাধারী! ফল ভোগের আশা আমি কখনোই করি না, অন্তত বীজটা বপন করে যেতে চায়!
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে, কোন দক্ষতা আয়ত্ব করে, জামায়াতে সময় দিয়ে অথবা বিশ্রাম করে। পরিবারের মানুষের সাথে থাকলে গল্প-আলাপ-আলোচনা করেই অধিকাংশ সময় পার হয়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্তই চেষ্টা করি ইনশা'আল্লাহ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়ির সদস্যদের জন্য বাইকের ড্রাইভার, ফলের মৌসুমে ফল-ফলাদি দেখাশোনা বা পেড়ে আনা, মায়ের কাজে সাহায্য করা, আব্বুর ব্যবসার হিসাব করে দেওয়া।
আপনি কি ধুমপান করেন? কখনোই না, আলহামদুলিল্লাহ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ, আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে কেন করছি? এটা এক বিষ্ময়কর প্রশ্ন! মানুষ এই দুনিয়ায় সবকিছু খুঁজে পেলেও, একটা চাওয়া রয়েই যায়, যেটা গোটা দুনিয়াও কখনো পূরণ করতে পারে না। এবং সেই অকৃত্রিম চাওয়াটা হলো 'প্রশান্তি'! আল্লাহ সুবহানাহু ওয়াতা'আলা সূরা আর-রুমের ২১নং আয়াতে বলেন, "তাঁর নিদর্শনের মধ্যে হলো এই যে, তিনি তোমাদের জন্য তোমাদের মধ্য হতেই তোমাদের সঙ্গিণী সৃষ্টি করেছেন যাতে তোমরা তার কাছে প্রশান্তি লাভ করতে পারো আর তিনি তোমাদের মধ্যে পারস্পরিক ভালোবাসা ও দয়া সৃষ্টি করেছেন। এর মাঝে অবশ্যই বহু নিদর্শন আছে সেই সম্প্রদায়ের জন্য যারা চিন্তা করে।" সুতরাং আমার বিবাহের উদ্দেশ্য হলো, একজন উত্তম জীবনসঙ্গিনীর মাধ্যমে আল্লাহর নিকট 'প্রশান্তি' প্রার্থনা করা। মানুষের চিরায়ত অন্যতম একটা বৈশিষ্ট্য হলো সে তার বিপরীত লিঙ্গের মানুষের প্রতি আকর্ষিত হয়, হবেই! এটাকে উপেক্ষা করা যায় না, কারণ এভাবেই আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা মানুষকে সৃষ্টি করেছেন। কিন্তু এই আকর্ষণের কারণে সে যেন গুনাহে লিপ্ত না হয়ে পড়ে এটাই হলো দেখার বিষয়। সহিহ বুখারীর ৫০৬৬নং হাদিসে বর্ণিত, আবদুল্লাহ্ ইবনু মাস’ঊদ (রাঃ) বলেন, "নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর সঙ্গে আমরা কতক যুবক ছিলাম; আর আমাদের কোন কিছুছিল না। এই হালতে আমাদেরকে রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, হে যুব সম্প্রদায়! তোমাদের মধ্যে যারা বিয়ে করার সামর্থ্য রাখে, তারা যেন বিয়ে করে। কেননা, বিয়ে তার দৃষ্টিকে সংযত রাখে এবং লজ্জাস্থান হিফাযত করে এবং যার বিয়ে করার সামর্থ্য নেই, সে যেন সওম পালন করে। কেননা, সওম তার যৌনতাকে দমন করবে।" সুতরাং বিবাহের আরেকটা কারণ, দৃষ্টিকে সংযত রাখা এবং লজ্জাস্থানের হিফাযত করা। পূর্বের বিবরণগুলো পড়ে থাকলে আশা করি, আপনি আমার দ্বীনি ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে পেরেছেন। আমার পরিকল্পনা বাস্তবায়নে অর্থাৎ 'সত্য' দ্বীনের উপর প্রতিষ্ঠিত একটা প্রজন্ম প্রস্তুত করার লক্ষ্যে আমার সন্তানদের জন্য একজন উত্তম 'মা' প্রয়োজন! এটাই আমার বিবাহের অন্যতম প্রধান কারণ! এখন আসি বিয়ে সম্পর্কে আমার ধারণা নিয়ে... বিয়ে হলো রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-সহ সকল নবী-রাসুলগণের সুন্নাহ। আমার কাছে, বিবাহ মানে একটা ইবাদত। বিয়ে মানে হলো, উম্মাহকে টিকিয়ে রাখার মাধ্যম। বিয়ে মানে, দায়-দায়িত্ব গ্রহণ করার যোগ্যতা। বিয়ে মানে হলো, জান্নাতের পথে একে অপরের সাহায্যকারী পথযাত্রী । আমার কাছে বিয়ে মানেই হলো, একটা জান্নাতি ব্যাপার-স্যাপার!
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যাঁ, ইনশা'আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিতে হবে ইনশা'আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না, ইনশা'আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজ বাসায় ইনশা'আল্লাহ।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? কখনোই না।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? একজন মেয়ে যদি আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাকে তাঁর জীবনসঙ্গী হিসেবে গ্রহণ করেন, তবে আল্লাহর সন্তুষ্টির জন্য তাঁর সকল দায়-দায়িত্বই এই অধমের ইনশা'আল্লাহ।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৮ থেকে ২২ বছর
গাত্রবর্ণ আমার ধারণা, গাত্রবর্ণ বা গায়ের রঙ দিয়ে আসলে মানুষের সৌন্দর্য্য ব্যাখ্যা করাটা একটা অনাচার। সৌন্দর্য্য মূলত নির্ভর করে যে দেখছে তাঁর উপর, কালো বা ফর্সা এখানে মূল বিষয় নয়। সুতরাং, মেয়ের চেহারা আমার দৃষ্টিতে সুন্দর হলেই হবে ইনশা'আল্লাহ।
নূন্যতম উচ্চতা ৫'২''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক বা সমমান (SSC)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- বাহ্যিকভাবে পোষাকের পর্দার পাশাপাশি অন্তরের পর্দার ব্যাপারেও পরিচর্যার ফিকির থাকতে হবে।
পেশা ছাত্রী
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত (অর্থনৈতিক অবস্থা মূখ্য নয় ইনশা'আল্লাহ)
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত পরিবার হলে ভালো হয় ইনশা'আল্লাহ
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমি এমন একজনকে আমার আহলিয়া হিসেবে কল্পনা করি যিনি ইসলামের সঠিক আকীদা পোষণ করেন এবং আমাদের এই অসীম-অনন্তে যাত্রার পথে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন, হোঁচট খেয়ে পড়ে গেলে হাতধরে টেনে তুলবেন! দুজন দুজনকে দ্বীনের ব্যাপারে অগ্রসর হতে সহযোগিতে করবেন। আমিও কোন ভুল ধরিয়ে দিলে সেটাকে শুধরে নেওয়ার মানসিকতা থাকতে হবে। মুসনাদে আহমাদের ১৬৬১নং হাদিসে এসেছে চারটি আমল করলে আল্লাহ তা'আলা নারীদেরকে জান্নাতে পৌঁছে দেবেন এবং জান্নাতের যেকোন দরজা দিয়ে প্রবেশ করতে পারবেন। আমলগুলো: ১) পাঁচ ওয়াক্ত সালাত আদায় করা, ২) রমাদানের সিয়াম পালন করা, ৩) লজ্জাস্থানের হেফাজত করা, ৪) স্বামীর আনুগত্য করা। আমি অবশ্যই চাইবো আমার আহলিয়া জান্নাতি হোক ইনশা'আল্লাহ, আর সেজন্যই তাঁর মধ্যে এই চারটি গুণ থাকাটা আবশ্যক। এছাড়াও নাসায়ি শরিফের ৩২৩১নং হাদিসে বর্ণিত, আবুহুরায়রা (রা.) বলেন, "একবার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে প্রশ্ন করা হলো- কোন নারী উত্তম? তিনি বললেন, যার প্রতি দৃষ্টিপাত করলে— সে স্বামীকে সন্তুষ্ট করে। স্বামী আদেশ করলে, তার আনুগত্য করে, এবং স্ত্রী নিজের ব্যাপারে ও তাঁর ধন-সম্পদের ব্যাপারে স্বামী যা অপছন্দ করে, এমন কাজের মাধ্যমে স্বামীর বিরোধিতা করে না।" এগুলো ব্যতিরেকে, আমি কিছুটা অগোছালো স্বভাবের, তাই আমার আহলিয়া স্বভাবগতভাবে একটু গোছালো হলে ভালো হবে ইনশা'আল্লাহ। আল্লাহ প্রাচুর্য দান করলে শুকরিয়া আদায় করার এবং প্রাচুর্য কেড়ে নিলে সবর করার মানসিকতা থাকতে হবে। এছাড়াও আমি প্রত্যাশা করি আমার আহলিয়া হবেন মিষ্টভাষী, বইপড়ুয়া এবং অধিক স্বামী-সোহাগিনী, বিচক্ষণ ও ধৈর্য্যশীলা, এবং উম্মাহকে নিয়ে চিন্তাশীলা তথাপি ভবিষ্যৎ প্রজন্মকে দ্বীনের উপর প্রতিষ্ঠিত করার ফিকির থাকা।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য স্নাতক ১ম বর্ষে অধ্যয়নরত, টিউশনি করাই এবং পাশাপাশি একটা ব্যবসা দাড় করানোর চেষ্টায় আছি ইনশা'আল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান মোবাইলে যোগাযোগের পূর্বে ই-মেইলে যোগাযোগ করার অনুরোধ রইলো। এবং কোন ব্যাপারে জিজ্ঞাসা থাকলে নিজের মতো ব্যাখ্যা তৈরি না করে আমাদেরকেই জিজ্ঞাসাবাদ করাকে অনুপ্রাণিত করা হলো। [৪৯ঃ১২]
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 316 ভিউস