male

বায়োডাটা নাম্বার

AH-105241

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

কুষ্টিয়া

খুলনা বিভাগ

কুমিল্লা

চট্টগ্রাম বিভাগ

২০০১

ফর্সা

৫'৭''

৫২ কেজি

O+

ছাত্র/ছাত্রী

নির্দিষ্ট কোন আয় নেই, তবে আমি টিউশনি করি, মেয়েদের টিউশনি দেয়া থেকে বিরত। ছাত্র অবস্থায় আয় খুবই সামান্য হয়।


ঠিকানা
স্থায়ী ঠিকানা কুমিল্লা।
বর্তমান ঠিকানা পড়াশোনা করার কারনে বর্তমান ঠিকানা কুষ্টিয়া। ।
কোথায় বড় হয়েছেন? আমি ছোটবেলা থেকে কুমিল্লা জেলা শহরে বড় হয়েছি। কলেজ জীবন কাটিয়েছি ঢাকাতে,আর এখন ইউনিভার্সিটি কুষ্টিয়া হওয়াতে এখানেই অবস্থান করছি।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা কুষ্টিয়া
বিভাগ খুলনা বিভাগ
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৭''
ওজন ৫২ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নির্দিষ্ট কোন আয় নেই, তবে আমি টিউশনি করি, মেয়েদের টিউশনি দেয়া থেকে বিরত। ছাত্র অবস্থায় আয় খুবই সামান্য হয়।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বর্তামনে অনার্স ২য় বর্ষে অধ্যয়নরত।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইসলামিক ইউনিভার্সিটি,কুষ্টিয়া।
পাসের সন অধ্যয়নরত।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স ২য় বর্ষ।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আমি বর্তমানে রিসার্চ এসিসস্ট্যান্ট হিসেবে যুক্ত আছি। রিসার্চ করছি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি নিয়ে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা বাবা প্রথমে প্রবাসী ছিলো,বাবা পরিবারে সবার বড়, এখন বাবা ব্যবসায়ী, আমাদের গ্রামের বাজারেই ছোটখাটো একটা ব্যবসা আছে। বাবার ব্যবসা দিয়েই মূলত আমাদের পরিবার চলে। আলহামদুলিল্লাহ বাবার ব্যবসা ছোট হলেও যথেষ্ট সুন্দর আর হালাল।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য আমার ছোটভাই ২০২৪ সালে এইচএসসি পরীক্ষা দিবে।
চাচা মামাদের পেশা আমার চাচা মোট তিনজন, এবং সবাই প্রবাসী। মামা একজন, মামা প্রবাস, দেশ দুটো মিলিয়ে চাকরি করেন। ছোটখাটো চাকরিই তবে ছুটি এরকম বিধায় ওনি দেশে আসতে পারেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা অর্থনৈতিক অবস্থা নিন্ম-মধ্যবিত্ত। আমার পরিবার সুদ, ঘুষ,রাজনীতি এগুলার সাথে সম্পৃক্ততা নেই তাই সামাজিক অবস্থা যথেষ্ট সন্মানজনক।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আমার আম্মা প্রেকটিসিং মুসলিম,বুঝ হওয়ার পর থেকে আম্মাকে কোনদিন নামাজ কাজা করতে দেখিনি। নামাজের ব্যাপারে আম্মা অত্যান্ত কঠোর। তবে আম্মা পরিপূর্ণ পর্দা করতে পারেন না পরিবারের বর্তমান অবস্থার কারনে। আম্মার ইচ্ছে পরিবার আমার হাতে আসার সাথে সাথে অথবা কিছুটা সচ্ছল হওয়ার সাথে সাথেই জেনো আম্মার পরিপূর্ণ পর্দার পরিবেশ তৈরি করে দিই। বাবা পুরোপুরি প্রেকটিসিং মুসলিম না, তবে আমার বাবা কখনও দ্বীন নিয়ে তর্ক করেন না। আমার বাবা সবসময় চেষ্টা করেন নামাজ গুলো পরতে। বাবা ব্যাবসায়ী হওয়া সত্যেও বাবার কোন ঋন নেই। বিশেষ করে ছোটখাটো ঋন গুলা থেকে বাবা পরিপূর্ণ মুক্ত। দ্বীনের কথা বলতে গিয়ে পরিবারে কখনও প্রশ্নের সম্মুখীন হইনি। দ্বীন পালন করতে গেলে সর্বপ্রথম বাঁধা আসে পরিবার থেকে। আমি বরং সাপোর্ট পেয়েছি।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? কখনও দাড়িতে হাত দেয়া হয়নি, দাড়ি পছন্দ করেনা এমন কেউ যোগাযোগ করার প্রয়োজন নেই।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? হ্যা সবসময় চেষ্টা থাকে।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যা প্রতিদিন পড়া হয়। বাদ পরলে চেষ্টা করি কাজা করে নিতে। তবে একান্ত চেষ্টা থাকে যেনো পড়ে নিতে পারি। ভার্সিটিতে ক্লাসের সময় সবকিছু মিলিয়ে জামায়াত ছুটে গেলেও নামাজ পড়ার পর্যাপ্ত সময় থাকে।তাই চেষ্টা থাকে নামাজগুলো পড়ে নেয়ার।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ক্লাস ফাইভ থেকে হোস্টেলে থাকার কারণে, সেখানে প্রতিনিয়ত নামাজ পড়তে হতো। পাশাপাশি ক্লাস সিক্স একবছর পরিবার সহ বাসা নিয়ে জেলা শহরে থাকা হয়েছিলো, তখনও নামাজ পড়া হতো। একবছর পর আম্মা দাদা দাদীর জন্য বাড়িতে চলে আসলে আমাদের স্কুলের ইসলাম শিক্ষার শিক্ষক এর বাসায় জায়গা হয়। সেখানেও নামাজ পড়তে হতো। হুট করে পরিবর্তন আসবে এমন পরিবেশ আমি পাইনি। বরং সর্বদা ইসলামিক পরিবেশে বড় হয়েছি। আল্লাহর কাছে শুকরিয়া এ জন্য।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? মেনে চলি। ইউনিভার্সিটিতেও সম্পূর্ণ মেনে চলি। আত্নীয়তার সম্পর্ক রক্ষা করার জন্য আমার আহলিয়াকে কোনদিন ও গাইরে মাহরামের সামনে যেতে হবে না। আহলিয়ার জন্য পরিবারে আমার কথাই শেষ কথা।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শালীন পোশাক পরি, উজ্জ্বল পোশাক পছন্দ না।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফত আদর্শ লালন করে এমন রাজনৈতিক দল পছন্দ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? এগুলো দেখার পক্ষে কোনদিনই ছিলাম না। তবে পরিবেশের কারনে খেলা দেখেছি। এতে কারোর আপত্তি থাকলে পুরোপুরি বন্ধ করে দিতেও আমার কোন সমস্যা নেই।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? হ্যা। এই ব্যাপারটা একটু গোপনীয়, কেবল আমার সাথে যোগাযোগ করতে ইচ্ছুক পরিবারকেই বলতে চাচ্ছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? সরাসরি এরা আল্লাহর সাথে শিরক করে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন রাহে বেলায়েত , প্যারাডক্সিক্যাল সাজিদ,আদর্শ পুরুষ প্রমুখ
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর, আহমদুল্লাহ,দেলোয়ার হোসাইন সাঈদী,হারুন ইজহার, রাজ্জাক বিন ইউসুফ প্রমুখ।আলেমদের ভুল থাকতেই পারে, চেষ্টা থাকে সবসময় তাদের ভালোটা গ্রহন করা।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) সুন্দর কোরআন তেলওয়াত করতে পারি। দুনিয়াবি যোগ্যতা আমার পড়াশোনা পুরোটাই দুনিয়াবি, তবে চেষ্টা থাকবে দ্বীনের কাজে লাগানোর।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে বলতে গেলে, আমি ঘরকোনো মানুষ,বন্ধু বান্ধব আমি গুনতে পারি এমন। ছোটবেলা থেকেই হোস্টেলে বড় হয়েছি। দ্বীন নিয়ে কখনও বাজে পরিবেশের সম্মুখীন হইনি। দাড়ি নিয়ে কখনও বন্ধু বান্ধব বা শিক্ষক কারোর প্রশ্নের সম্মুখীন হইনি। বাজে পরিবেশ ও দ্বীনের সাথে সাংঘর্ষিক এমন সবকিছু সর্বদা এরিয়ে চলার চেষ্টা করি। পড়াশোনার পাশাপাশি রিসার্চ করছি, আমার চেষ্টা থাকবে দেশের বাহিরে যাওয়া। একাডেমিক ক্যারিয়ার গড়ার ইচ্ছে, তাই পিএইচডি করতে দেশের বাহিরে যাবো। তবে দেশেই স্যাটেল হওয়ার ইচ্ছে, কোন একটা ইউনিভার্সিটির প্রফেসর হিসেবে। অথবা কোন কোম্পানির রিসার্চার হিসেবে। সবকিছুতেই চেষ্টা থাকবে দ্বীন মেনে চলার। আমি যেহেতু মাদ্রাসাতে পড়িনি তাই জেনারেল পড়াশোনা দিয়েই দ্বীনের খেদমত করার ইচ্ছে।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি ফিউচার প্ল্যান, আর্থিক ভাবে ইসলামকে সহযোগিতা করা। সমাজে কর্জে হাসানা চালু করা আমার ইচ্ছে গুলোর অন্যতম। কখনও ইসলামের প্রয়োজনে নিজেকে বিলিয়ে দেয়ার প্রয়োজন হলে তা করা।
অবসর সময় কিভাবে কাটান? অবসর সময় সাধারনত ঘুমিয়ে কাটাই। তবে অবসর সময় তেমন থাকেননা। অবসর সময় গুলো রিসার্চ করতে করতেই পার হয়ে যায়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ইউনিভার্সিটির ক্লাসের কারনে এক দু ওয়াক্ত জামাত ছুটে যায়। ছুটির দিনে চেষ্টা করি সবগুলো নামাজ পরতে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়িতে আপাতত কোন দ্বায়িত্ব নেই। ছোটবেলা থেকেই বাড়ির বাহিরে। তবে ঘরের নিত্য প্রয়োজনীয় সব কাজই শেখা আছে।
আপনি কি ধুমপান করেন? না। কখনও করিও নি। ভবিষ্যতেও ইনশাআল্লাহ করবো না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজেকে পরিপূর্ণ হেফাজত করতেই বিয়ে করা। রাসূল সাঃ এর সুন্নত। আত্নীয়তার সম্পর্ক বৃদ্ধি। দুটো পরিবারি হবে আমার পরিবার। আর দ্বায়িত্ব। বিয়ে সম্পর্কে একটাই ধারনা তা হলো দ্বায়িত্ব।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? এখানে কিছু কথা আছে, আমি যেহেতু এখনও পড়াশোনা করছি এমতাবস্থায় আমার স্ত্রী তার বাবার বাড়িতেই থাকবে।সেও পড়াশোনা করবে। পড়াশোনা শেষে পরিপূর্ণ পর্দার ব্যাবস্থা করেই তাকে নিয়ে আসবো ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? তাকে আমি কোন বারতি চাপ দিতে চাইনা, দ্বীন মেনে নিজের পরিবার গুছিয়ে, সবার হক আদায় করে যদি সে সময় বের করতে পারে তাহলে শর্তসাপেক্ষে পড়াশোনা করবে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? এক্ষেত্রেও একই কথা, তাকে বাড়তি চাপ দিতে চাইনা।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আমি যেহেতু পড়াশোনা করছি, আমার পড়াশোনা শেষ করা অবধি তাকে তার পরিবারেই থাকতে হবে। তার পরিবার তার খরচ বহন করবে তবে এই শর্তসাপেক্ষে যে আমার বিয়ের পর থেকে তার পেছনে যত খরচ হবে সবকিছু আমি পরিশোধ করে দিবো, এবং তার পরিবার তা গ্রহন করতে হবে। আমার অবস্থান আসার সাথে সাথেই তাকে আমি আমার কাছে নিয়ে আসবো।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? আমি বা আমার পরিবার কিছুই আশা করছি না,নূন্যতম কিছুও দিতে হবে না কখনও। তবে তার পরিবার যেনো আমি সামর্থবান হওয়া পর্যন্ত তার খরচটুকু বহন করে। এই খরচ সম্পূর্ণ টা আমাকে ধার হিসেবে দিলে কৃতজ্ঞ থাকবো। পুরো খরচটাই আমি পরিশোধ করবো ইনশাআল্লাহ।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? না
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহর জন্য স্ত্রী কে ভালবাসবো, আল্লাহর বলে দেয়া তার প্রতি সকল দায়িত্বই আমার দায়িত্ব।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স আমার সমবয়সী,অথবা ছোট।
গাত্রবর্ণ আগে দ্বীনকে প্রাধান্য দিবো ইনশাআল্লাহ, ছাত্রবস্থায় কোন পরিবার তাদের সন্তান দিতে রাজি হবে এটাও অনেক বড় পরীক্ষা তাদের জন্য। দ্বীনের পর পুরো ব্যাপার টা দুই পরিবারের সিধান্তই আমার সিধান্ত হবে।
নূন্যতম উচ্চতা পরবর্তী বংশধর এর কথা চিন্তা করলে, তাকেও অন্তত ৫ ফিট হতে হবে। তবে আমি জানি না আমার রব কাকে রেখেছেন।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা আমার সমপরিমান অথবা ছোট
বৈবাহিক অবস্থা অবিবাহিত। বিবাহিত যদি আমার সমবয়সী হয় তাহলে সম্পূর্ণ টা আমার পরিবারের উপর। পরিবারের কথার বাহিরে একটা সিধান্তও আমি নিবো না।
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- যে কঠোর পর্দা করবে,দ্বীনের ব্যাপার গুলোতে সে আমার থেকেও কঠোর হবে।
পেশা আমি আশা করি একজন আদর্শ মা আমার সন্তানদের জন্য। তবে দ্বীন মেনে সে পড়াশোনা করতে পারবে, জেনারেল লাইনের হলে পড়াশোনায় আমিই সাহায্য করতে পারবো সব। চাকরির ক্ষেত্রে যদি সে সত্যিকারের দ্বীনদার হয় তাহলে সিধান্ত তাকে নেয়ার সুয়োগ দিবো। চাকরি বিভিন্ন রকমের হয়, দ্বীন মানতে পারবে, তার পর্দা মেনটেইন হবে এমন চাকরি গুলো সে সময় দিতে পারলে আপত্তি থাকবে না।
অর্থনৈতিক অবস্থা যেহেতু আমি ছাত্র তাই বায়োডাটা পড়ার পর এই সম্পূর্ন ব্যাপারটা আমার সাথে যোগাযোগ করতে ইচ্ছুক পরিবারের সিধান্তের উপর ই বর্তাবে।
পারিবারিক অবস্থা সামাজিক ভাবে সন্মানিত একটা পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন তার উপস্থিতি সর্বদা বরের কথা স্মরন করিয়ে দিবে। আমাদের বোন নেই, আম্মার খুব ইচ্ছে ছিলো একটা মেয়ে হবে তার,সে জায়গাটা পূরন করবে সে। আম্মা নিজের মেয়ের মতো দেখবে তাকে। সে আমাকে সবসময় রবের কথা স্মরন করিয়ে দিবে। সে দ্বীনদার হবে, তার দ্বীন আমার অন্তরে ভয়ের সৃষ্টি করবে। আমার দ্বীন পালন করার ক্ষেত্রেও সে কঠোর হবে। উত্তম আখলাকের অধিকারি হবে। মুজাহিদের মা হবে এমন আকাঙ্খা সে পোষন করবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? কুমিল্লা, ঢাকা, বা তার আশেপাশের জেলা হলে ভালো হয়, তবে আমি জানি না কোথায় রব লিখে রেখেছেন।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি এখনও ছাত্র।
বিশেষ কিছু যদি জানাতে চান বিয়ে করার আরেকটা কারণ দ্বায়িত্ব। সবকিছুতে আমার দ্বায়িত্ব চলে আসবে। আর যেহেতু আমি জেনারেল লাইনে পড়াশোনা করেছি,কোন পরিবার যদি যোগাযোগ করতে চায়,তাহলে যেনো প্রতিটা জায়গায় আমার সম্পর্কে খোজ নেয়, আমার ইউনিভার্সিটি হতে শুরু করে,আমার নিজের গ্রামের মানুষজন, এমনকি আমার পরিবারের মানুষজন থেকেও জেনো খোজ নেয়া হয়।খোজ নেয়ার ক্ষেত্রে কোন কিছু বাকি যেনো রাখা না হয়।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 64 ভিউস