female

বায়োডাটা নাম্বার

AH-105267

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

নোয়াখালী

চট্টগ্রাম বিভাগ

নোয়াখালী

চট্টগ্রাম বিভাগ

১৯৯৭

উজ্জ্বল শ্যামলা

৪'৮''

৪০ কেজি

B+

ছাত্র/ছাত্রী

২৫০০


ঠিকানা
স্থায়ী ঠিকানা খোন্দকার পাড়া, মাইজদী, নোয়াখালী
বর্তমান ঠিকানা খোন্দকার পাড়া, মাইজদী, নোয়াখালী
কোথায় বড় হয়েছেন? নিজের বাবার বাড়ি নোয়াখালীতে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা নোয়াখালী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা নোয়াখালী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৭
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'৮''
ওজন ৪০ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় ২৫০০
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল C
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক ( বিবিএস)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নোয়াখালী সরকারি কলেজ
পাসের সন ২০২৪
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা ডিগ্রি পাস
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আলহামদুলিল্লাহ।আমি iom এ ভর্তি হয়ে ১বছর পড়েছি।পড়ায় পিছিয়ে যাওয়ার কারনে আর পড়িনি।ইন-শা-আল্লাহ আবার ভর্তি হব।এখন অফলাইন মাদ্রাসায় হিফজের জন্য ভর্তি হয়ে নাজেরা পড়তেছি।ইন-শা-আল্লাহ আল্লাহ কবুল করলে হিফজ করতে চাই।তাছাড়া ব্লক-ব্লাটিক, সিলাই(মোটামুটি), ও আর্ট(মোটামুটি) পারি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম কোর্স ২২৭
পারিবারিক তথ্য
পিতার পেশা নিজেদের জায়গাতে চাষাবাদ করতেন
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ৪জন
ভাই কয়জন? ৫জন
বোনদের সম্পর্কে তথ্য বড় ৩বোন বিবাহিত। ছোট বোন অনার্স ৩য় বর্ষে পড়ছে।
ভাইদের সম্পর্কে তথ্য ৪ভাই বিবাহিত। এর মধ্যে ৩ভাই সৌদি আরব প্রবাসী। এবং ১জন মৃত(পেশা:রেজিস্ট্রার কেরানি ছিলেন)। ছোট ভাইয়া: অবিবাহিত।(জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে এম.এ শেষ করেছেন।বর্তমানে টিউশনি করেন।)
চাচা মামাদের পেশা জেষ্ঠা ১জন মৃত। বড় মামা: কিছু করেনা। মেজো মামা:প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (পাশাপাশি খতিব)। ছোট মামা:চট্টগ্রামে ব্যবসা করেন(ব্যবসা শুরু করার আগে একটি বিদেশি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত। আলহামদুলিল্লাহ সামাজিক ভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ। পাত্রী ও পাত্রীর বোন ৩য় জন মাহরাম মেইনটেইন করে পর্দা।বাকিরা সবাই শালিন বোরকা ও পোশাক পরে চলা ফেরা করে।আলহামদুলিল্লাহ শরীয়া অনুযায়ী চলার চেষ্টা করে। দ্বিন পালনে কেউ কাউকে বাধা দেয়না। বাকিরা হেদায়েত প্রাপ্ত হয়নি তবে তারাও চাই আল্লাহ তাদের হেদায়েত দিবেন ইন-শা-আল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ। হ্যাঁ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? আগে রমজান মাসে পড়তাম আর মাঝে মাঝে পড়তাম।মানে অনিয়মিত ছিলাম। আআলহামদুলিল্লাহ দ্বীনের বুঝ আসার পর থেকে যখন নামাজ কি তা অনুভব করতে পেরেছি তখন থেকে পড়তেছি।এখন যেখানে যে অবস্থাই থাকিনা কেনো মাস্টলি নামাজ আদায় করি আলহামদুলিল্লাহ। ২০২৩ সালের ১ম দিক থেকে নিয়মিত নামাজ আদায় করতেছি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ। পরিবার দ্বিনদার না হওয়ায় নিজের চেষ্টা ও পরিবারের সহযোগিতায় যতটুকু সম্ভব হয়।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ। এখনো ভালো করে শিখতেছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা,হাত -পা মোজা ও নিকাবসহ সহী পর্দার সহিত বের হই।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খেলাফত শাসন ব্যবস্থা
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ নাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? ছোটদেরকে দ্বীনি শিক্ষা দেওয়ার চেষ্টা করি।পরিবার,আত্নীয়-স্বজন ও আসেপাশে যাদের পায় তাদের দ্বীনের দাওয়াত ও দ্বীন সম্পর্কে বুঝানোর চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? নাহ।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজারে যাওয়া শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বেলা ফুরাবার আগে, জবাব, প্যারাডক্সিকাল সাজিদ, কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ, ইলুমিনাতি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শাইখ আহমাদুল্লাহ,মুফতি যুবায়ের আহমদ (দায়ী), আবু ত্বহা আদনান, মুফতি হারুন ইজহার,মুফতি আলী হাসান ওসামা, ড.খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর, ড. জাকির নায়েক,
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আলহামদুলিল্লাহ। ছোট বাচ্চাদের বিশেষ যত্নসহ খায়ানো প্লাস যত্ন নিতে পারি। বোনের বাচ্চারা ছিল তাই তাদের থেকে অভিজ্ঞতা নিতে সহজ হয়েছে।মাঝে মাঝে মনে হয় আমি ডে-কেয়ার চালাতে পারব ইন-শা-আল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে লিখার মতো যোগ্যতা এখনো অর্জন করতে পারিনি।তাও চেষ্টা করতে মানা নাই।আমি আল্লাহর অতি গুনাগার বান্দা।এখনো গুনাহের সাগরে হাবুডুবু খাচ্ছি। নিজেকে গুনাহ থেকে বাচানোর জন্য কুল কিনারা খুঁজে বেড়ায়। এই আশায় আছি মহান আল্লাহ কোনো এক অলিকে আমার সঙ্গী করে পাঠাবেন।যে আমাকে গুনাহ মুক্ত জীবন যাপনে সাহায্য করবে।আমি ঝামেলামুক্ত মানুষগুলোকে পছন্দ করি। এমন একটা দ্বীনি পরিবেশের সপ্ন দেখি যেখানে সবাই দ্বীনদার হবে। সবাই বেদাতমুক্ত ও সুন্নাহভিত্তিক জীবন যাপন করবে।যেখানে সবাই সারাক্ষণ দ্বীনের খেদমতের পাশাপাশি সংসার জীবন চালায়। যেখানের মানুষ গুলো কম কথা বলবে,কম ঘুমাবে,কম খাবার খাবে বেশি বেশি ইবাদাত করবে রবের।আমি দুমুখো মানুষ গুলো দেখতে পারিনা।আলহামদুলিল্লাহ বাস্তবতা যেমনি হোক মেনে নিয়ে চলতে পছন্দ করি। সব ধরনের অপচয় অপছন্দ। অপচয় জিনিসটা দেখলেও কষ্ট হয়। বিড়াল পছন্দ করি রাসুল (স:) এর জন্য। পালনের চেষ্টাও করছি।ঘরে অনেক গুলা আছে বাবার সময় থেকে ছিল।ওরা ওদের মতো থাকে।আমরাও বাবা পছন্দ করত বলে তাদের যত্ন নি।বই পড়তে পছন্দ করি। খুবি ছোট্ট একটা লাইব্রেরি আছে। আলহামদুলিল্লাহ আমার কোনো দুর্বলতার জায়গা আমি তৈরি করিনি শুধু একটা দুর্বলতার জায়গা আছে সেটা হচ্ছে আমার ফুল গাছের বাগান।দ্বীনের বুঝ পাওয়ার পর সব ধরনের শখ অপচয় হবে বলে ছেড়ে দিয়েছি। এই বাগানও ছেড়ে দিয়েছি প্রায় পরে ভাবলাম এইটা তো গাছ।আমি বেশি টাকা দিয়ে গাছ কিনব না তাহলে নিশ্চয়ই আল্লাহ অপছন্দ করবেন না।সমুদ্র দেখতে খুব ভালো লাগে।প্রকৃতির প্রতি আলাদা টান কাজ করে। অপবিত্রতা ও অপরিষ্কার চলাফেরা খুব অপছন্দ করি। এইটাকে আমি খুব ভয় পায়।আল্লাহ যেনো আমাকে পবিত্র ও পরিষ্কার পরিছন্নদের অন্তর্ভুক্ত করে দেয়।আমি হসপিটালের বাথরুমে গেলো পানি ঢেলে তাদের বাথরুমও পরিষ্কার করে দিয়ে আসি। ইন-শা-আল্লাহ তালিবুলইলম ওয়ালাদের অন্তর্ভুক্ত হতে চাই। দ্বীনি ইলম অর্জন করতে করতে উত্তম মৃত্যুর মধ্যে দিয়ে পৃথিবী থেকে বিধায় নিতে চাই। দ্বীন পালনে কঠোর হতে চাই। বি:দ্র: লম্বা নিয়ে যাদের সমস্যা তারা আগাবেন না।আমি খাটো মানুষ। তাই আপনার পরিবারের সদস্যদের লম্বা নিয়ে সমস্যা না থাকলে ইন-শা-আল্লাহ আগাতে পারেন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আলহামদুলিল্লাহ আল্লাহ কবুল করলে হাফেজা হতে চাই।IOM থেকে আলিম কোর্স শেষ করতে চাই।জীবনসঙ্গির সামার্থ থাকলে ওমরাহ হজ্জ করতে চাই সব কিছুর আগে।পাশাপাশি জীবনসঙ্গীকে সাথে নিয়ের দ্বীনের খেদমত করতে চাই। দুইজন মিলে দ্বীনের দাওয়াত দিতে চাই। দ্বীনের খেদমতে যা যা করা যায় সবি করতে চাই যদি আল্লাহ কবুল করে।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে(খুব কম পড়া হয়।), মোবাইলে ইসলামিক বিভিন্ন জিনিস দেখি।গাছে পানি দিয়।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? রান্নার কাজে সাহায্য করি,ঘর গোছানো ও পরিষ্কার করি,ঘরের বাহিরেও পরিষ্কার করি, প্রয়োজন পড়লে রান্নাও করি। টিউশনও করি।মাদ্রাসায় পড়তেও যায়।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? মহান আল্লাহ তা'আলা ইসলামে নারী পুরুষের বিভিন্ন বিভিন্ন ভাবে সম্মানিত করেছেন। পুরুষের জায়গা থেকে পুরুষ সম্মানিত এবং নারীর জায়গা থেকে নারী সম্মানিত। ইসলাম নারীকে যে মর্যাদা ও সম্মান দিয়েছে তাতে আলাদা করে সমঅধিকারের প্রয়োজন পড়ে না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিবাহের মাধ্যমে অর্ধেক দ্বিন পূরন করার জন্য।ফিতনার থেকে বাচার জন্য এবং রাসূল(স) এর উম্মত বাড়ানোর জন্য বিবাহ করতে চায়। বিয়ের মাধ্যমে সুন্নত পালন করা হয়।বিবাহের মাধ্যমে সহজে জান্নাতে যাওয়া যায়। তাছাড়া একাকি দ্বিনের পথে টিকে থাকা খুব কষ্টকর। তাই দ্বিনের পথে টিকে থাকার জন্য উত্তম দ্বীনদার জীবন সঙ্গীর সহযোগিতা অপরিহার্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? নাহ।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দ্বীনি পড়ালেখা চালিয়ে যেতে চাই। এক্ষেত্রে জীবন সঙ্গীর সহযোগিতা অপরিহার্য।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীকে সন্তুষ্ট করার জন্য যা যা করার।এক কথায় স্বামীর আনুগত্য করা স্ত্রীর দায়িত্ব।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩২
গাত্রবর্ণ কালো, শ্যামলা,উজ্জ্বল শ্যামলা।(যে কোনো)
নূন্যতম উচ্চতা ৫.৪" থেকে ৫.৭"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন অনার্স পাস।(দ্বীনি শিক্ষা বা দ্বীনদারিতার ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হবে)।
বৈবাহিক অবস্থা অবিবাহিত অথবা শর্ট ডিভোর্সি (ডিভোর্সের কারণ যথার্থ হতে হবে।),নওমুসলিম হলেও সমস্যা নেই।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি থাকতে হবে।কর্মক্ষেত্রে অবশ্যই সৎকর্মঠ হতে হবে। ইনকাম অবশ্যই হালাল হতে হবে সেটা কম টাকার হোক তাও আলহামদুলিল্লাহ।
পেশা যে কোনো হালাল পেশা।ছাত্র হলেও সমস্যা নেই তবে চলার মত ইনকামের ব্যবস্থা থাকতে হবে।
অর্থনৈতিক অবস্থা নিম্ন-মধ্যবিত্ত,মধ্যবিত্ত, (সামাজিক ভাবে সম্মানিত)
পারিবারিক অবস্থা পর্দার পরিবেশ থাকতে হবে। কাজ ও পর্দা করার জন্য সুযোগ সুবিধা থাকতে হবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন পাত্র নিজের মন থেকে দ্বিন পালন করেন এমন হতে হবে।আকিদা আহলে সুন্নাত ওয়াল জামাতের হতে হবে। রাসুল (সা:) এর সুন্নত তরিকা অনুযায়ী জীবন অতিবাহিত করেন এবং মহান আল্লাহ তা'আলার আদেশ ও নিষেধ মেনে চলেন এমন হতে হবে।সৎকর্মঠ হতে হবে।অলস জীবনযাপনের মনোভাব সম্পুর্ন হওয়া যাবেনা।কোনো হালাল কাজকে ছোট মনে করা যাবেনা।আল্লাহর সন্তুষ্টির জন্য আমায় ভালোবাসবে।নিজেও আল্লাহর আদেশ অমান্য করবেনা এবং আমাকেও আল্লাহর আদেশ অমান্য করতে দিবেনা। দ্বিনের ক্ষেত্রে কঠোর হতে হবে। কোনো ছাড় দেওয়া যাবে না।বিয়ে নিয়ে বা এমনি সামাজিক যত বেদাত আছে সবকিছু ওনাকে সামাল দিতে হবে।বেদাত মানা যাবেনা। আমি গুনাহগার বান্দা।আমাকে সর্বদা ফেতনা ও গুনাহ মুক্ত জীবনযাপনে সাহায্য করবে।প্রয়োজনে আমাকে কঠোর শাসন করবে। তবুও যাতে গুনাহ না করি। খুব বেশি গায়রত ওয়ালা হতে হবে। স্ত্রীর পর্দার ব্যাপারে কঠোর হতে হবে, ছাড় দেওয়া যাবে না। পরিশেষে বলতে চাই এমন উত্তম দ্বীনদার জীবন সঙ্গী আশা করি যার জন্য আমি আল্লাহকে সন্তুষ্ট করতে পারব। যে আমার তার আল্লাহকে সন্তুষ্ট করতে পারবেন।যিনি আমার দুনিয়া ও জান্নাতের জীবন সঙ্গী হবেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? নোয়াখালী, চচট্রগ্রাম, ঢাকা ও নোয়াখালীর আসেপাশে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য যে কোনো হালাল পেশা হলে হবে।
বিশেষ কিছু যদি জানাতে চান আলহামদুলিল্লাহ। আমার বাবার দুই পরিবার। দুই পরিবারের মাঝে একতা আছে।কেউ দেখলে বলবে না আমরা আলাদা আলাদা সংসারের।দুইটা পরিবার মিলেই আমরা ১০ ভাইবোন আলহামদুলিল্লাহ। আলহামদুলিল্লাহ। দ্বীনের বুঝ পাওয়ার পর থেকে আসতে আসতে সব কিছু ছেড়ে দিয়েছি অপচয় হবে বলে।শুধু বাগানটাকে ছাড়তে পারিনি।আলহামদুলিল্লাহ আমার ছোট্ট একটা সুন্দর ফুলের বাগান আছে।যদি ওনি বাগান পছন্দ করেন তাহলে বাগানের একটা ব্যবস্থা করবেন।আর যদি না চান বাগান বাদ তাও মেনে নিব ইন-শা-আল্লাহ। আর ওনাকেও দ্বীনি ইল্ম অর্জনে নিয়োজিত থাকতে হবে।নিজে শিখবে আমাকেও শিখাবে।ইসলামের জন্য জিহাদ করবে এমন মনোভাব থাকতে হবে।পবিত্রতা ইমানের অঙ্গ। নিজে পরিষ্কার পরিছন্ন থাকবে এবং যখন আমি পারব না তখন আমাকে সব কিছু পরিষ্কার পরিছন্ন করার কাজে সাহায্য করতে হবে।আমাকে শুধু আল্লাহর সন্তুষ্টির জন্য ভালোবাসতে হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 35 ভিউস