female

বায়োডাটা নাম্বার

AH-105463

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

কুমিল্লা

চট্টগ্রাম বিভাগ

১৯৯৬

উজ্জ্বল শ্যামলা

৫'০''

৪৪ কেজি

AB+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা মুরাদনগর,কুমিল্লা।
বর্তমান ঠিকানা হাজারীবাগ,ঢাকা-১২০৯
কোথায় বড় হয়েছেন? (Required) মুরাদনগর,কুমিল্লা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৪৪ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাশ(প্রাণিবিদ্যা বিভাগ)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ।
পাসের সন ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাশ
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা তেমন কিছু নেই।ছোটবেলায় হাফেজিয়া মাদ্রাসায় ভর্তি করানো হয়েছিল,তাই শুদ্ধভাবে কুরআন পড়তে পারি আল'হামদুলিল্লাহ।তবে এখন অনলাইনে কুরআন শিক্ষার কোর্সে যুক্ত হয়ে বুঝতে পারছি যে আমার অনেককিছু জানার ঘাটতি আছে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
আপনার রোল নম্বর: (Required) নেই
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) নেই
পারিবারিক তথ্য
পিতার পেশা বিজিবি(সরকারি কর্মকর্তা)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ের Applied Chemistry &Chemical Engineering নিয়ে ২০২৪ সালে স্নাতক শেষ করলো।
ভাইদের সম্পর্কে তথ্য ছোট ভাই ২০২৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স বিভাগে ভর্তি হলো।
চাচা মামাদের পেশা আমার ৬চাচা এবং ৪মামা। চাচাদের মধ্যে প্রবাসী ২জন। ব্যবসায়ী ১জন, বাড়িতে থাকেন জমি দেখাশোনা করেন ২জন, একজন চাচা মৃত। বড় মামারা বয়স হয়েছে তারা তেমন কিছু এখন করেন না। ছোট মামা মাদ্রাসার শিক্ষক।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আমার পরিবার নিম্নমধ্যবিত্ত আল'হামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমি এবং আমার আম্মা পর্দা মেনে চলি আল'হামদুলিল্লাহ এবং সকলে নামাজ পড়েন আল'হামদুলিল্লাহ।তবে আমার পরিবারের সবাই পরিপূর্ণ প্র্যাক্টিসিং মুসলিম না।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) বুঝ হওয়ার পর থেকে নামাজ পড়ি কিন্তু ৫ওয়াক্ত নিয়মিত ছিল না।নিয়মিত নামাজ পড়ছি ৪বছর।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ঢিলা-ঢালা,সাদাসিধে বোরকা,হিজাব,নিকাব ও হাত-পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) বর্তমান রাজনীতি পছন্দ করি না।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? ফেসবুকে আসা ভিডিও দেখা হয়ে যায়। তবে নাটক,সিরিয়াল,খেলা এসব দেখি না এবং গান শুনি না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) মানসিক রোগ নেই আল'হামদুলিল্লাহ।শারীরিক অসুস্থতা আছে।আমি ছোটবেলায় পড়ে গিয়ে কোমরে একটা আঘাত পেয়েছি,যার কারণে আমার ভারী কাজ করা নিষেধ।আর গ্যাস্ট্রিক সমস্যা আছে তাই খাবার বেছে খাই।বেছে না খেলে আমার কষ্ট হয় তাই। আমি বাইরে বের হলে চশমা(-0.75 & -1.00) ব্যবহার করি কারণ দূরের জিনিস ঝাপসা দেখি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না। তবে ছোট বাচ্চাদের আরবী পড়াই।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে যাওয়া এবং মাজারে শায়িত ব্যক্তি কিছু দিতে পারে এ বিশ্বাস ভয়ংকর! স্পষ্ট শিরক। কোথাও মৃত ব্যক্তি শায়িত মানে সেটা কবর। কবরের পাশ দিয়ে যাওয়ার সময় দু'আ আছে,তাদের জন্য দু'আ করা এটাই বৈধ।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ, বিপদ যখন নিয়ামাত, যে জীবন মরীচিকা।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমাদুল্লাহ, মাওলানা আনিসুর রহমান, ডঃ মুহাম্মাদ মনজুরে ইলাহী
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) বাচ্চাদের আরবী(বেসিক)পড়ানো, সেলাই কাজ জানি আল'হামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি খুব সাধারণ জীবন-যাপনে অভ্যস্ত। কিছুটা সেকেলে।আধুনিকতা,সাজসজ্জা পছন্দ করি না।অল্পে সন্তুষ্ট আল'হামদুলিল্লাহ।ছোট ছোট আবদার রাখি।জরুরতের বাইরে খরচ করাকে অপচয় ও বিলাসিতা মনে হয়।আমি মিতব্যয়ীতা অবলম্বন করি এবং পছন্দ করি। কুরআনের অর্থ ও তাফসির পড়তে ভাল লাগে,কুরআন থেকে প্রতিযোগিতা করতে এবং যুক্ত হতে আগ্রহ কাজ করে।ছোট ছোট প্রতিযোগিতা(ছোট প্রশ্ন) হলে অংশগ্রহণ করি। বাসায় থাকতেই পছন্দ করি,মাঝে মাঝে ঘুরতে ভাল লাগে।ঘর গুছানো থাকা ও রাখা পছন্দ করি।অনেক প্রকার রান্নার প্রতি তেমন আগ্রহ কাজ করে না, আবার বাইরে গিয়ে মজার মজার খেতে হবে তেমনটাও পছন্দ নয়। আমি কিছুটা চঞ্চল প্রকৃতির, হাসি-খুশি ও মিশুক। আমি অল্পতেই মিশে যাই এবং যত্নশীল। মিথ্যা কথা একদম পছন্দ করি না, কথা দিয়ে কথা না রাখা ও আমানতের খেয়ানত করা পছন্দ করি না।কাউকে কথা দিয়ে তা রাখা ও আমানতের খেয়াল রাখার ব্যাপারে আমি খুব সতর্ক। আমার খারাপ দিক হলো আমি মাঝে মাঝে বেশি কথা বলি এবং গীবত করা হয়ে যায়। গীবত থেকে বেঁচে থাকতে চেষ্টা করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? যে পরিবার দেখে আমার আল্ল-হ খুশি হোন,তেমন একটি পরিবার গঠন করা ইনশা আল্ল-হ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়া,শখের জিনিসগুলো বের করে দেখা ও গুছানো,কুরআন থেকে নোট করা,মোবাইলে বিভিন্ন পোস্ট পড়ি,কখনো অল্প লিখি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আম্মা রান্না-বান্না করেন, আমি সাহায্য করি। আম্মা অসুস্থ থাকলে তখন রান্না করি। আর ঘর গুছানো,পরিষ্কার করা এগুলো করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) আল্ল-হ তা'আলাই আমাদের অধিকার বন্টন করে দিয়েছেন আল'হামদুলিল্লাহ। তাই নারীবাদীরা যে সমঅধিকার দাবী করে তা আমি সমর্থন করি না এবং পছন্দও করি না।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ আমার কখনো বিয়ে হয়নি।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ের মাধ্যমে দ্বীন পূর্ণতা পায়। ফিতনাময় এই দুনিয়ায় শত ফিতনা থেকে বেঁচে থাকতে বিয়ের গুরুত্ব অনেক। চরিত্র হেফাজত,সুস্থ ও সুন্দর সম্পর্ক ও পরিবার গঠন, জীবনে শান্তি ও বারকাহ লাভ এসবের জন্য বিয়ে করা অবশ্যই প্রয়োজন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) না।পরিবারের চাপে সহশিক্ষা ব্যবস্থায় আছি,এটা চালিয়ে যেতে চাই না।আমার 'আলিম লাইনে পড়াশোনা করার খুব ইচ্ছে।আল্ল-হ তা'আলা কবুল করলে বিয়ের পর স্বামীর অনুমতি ও সহযোগিতায় 'আলিম লাইনে পড়াশোনা করতে চাই।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? মোহরে ফাতেমি
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ইসলামের বিধিনিষেধ অনুযায়ী স্বামীর প্রতি অনেক দায়িত্ব আছে।স্বামীর হক(অবশ্যই জায়েয) ও দায়িত্ব আদায় করার সর্বোচ্চ চেষ্টা করবো ইনশা আল্ল-হ।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ৩১-৩৮
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক/স্নাতকোত্তর পাশ, হাফেজ ও আলিম।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নাহ অনুসারে দাড়ি থাকুক এটাই চাই।ইনকাম চলনসই হলেই হবে তবে অবশ্যই হালাল হতে হবে।এ ব্যাপারে বিন্দুপরিমাণ মিথ্যার আশ্রয় নিবেন না এটাই কাম্য।
পেশা (Required) ব্যবসা অথবা বেসরকারি চাকরি অথবা মাদ্রাসার শিক্ষক।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত। যে অবস্থায় খেয়ে,পরে সদাক্বহ করা যাবে ইনশা আল্ল-হ। নিম্নমধ্যবিত্ত পরিবার আমার পছন্দ।
পারিবারিক অবস্থা (Required) দ্বীনি ও সম্মানিত পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন যিনি সর্বক্ষেত্রে আল্ল-হ তা'আলাকে ভয় করেন এবং সর্বাবস্থায় আল্লহর ওপর তায়াক্কুল করেন। মিথ্যা বলা ও মিথ্যার আশ্রয় নেওয়া অপছন্দ করেন। দায়িত্ব পালনে খুব সচেতন। ওয়াদা ও আমানত রক্ষাকারী। আহলিয়ার ছলাত ও পর্দার ব্যাপারে যত্নশীল ও কঠোর হবেন।আহলিয়ার মতামতকে গুরুত্ব দিবেন।যিনি দুনিয়া থেকে আ-খিরতকে প্রাধান্য দেন।বর্তমান সমাজের ফিতনাময় সামাজিকতায় গা ভাসান না এবং ইসলামের বিধিনিষেধ অনুযায়ী চলেন।হালাল-হারাম এর ব্যাপারে খুব সতর্ক।যিনি আমার নাবী মু'হাম্মাদ(সল্লল্ল-হু 'আলাইহি ওয়া সাল্লাম)-এর সুন্নাহ অনুসারে চলেন এবং যিনি সব কাজে আল্ল-হ তা'আলার সন্তুষ্টির কথা স্মরণ করেন। যিনি কোনো নির্দিষ্ট মাযহাবের অন্ধ ও উগ্র অনুসারী নন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) কুমিল্লা এবং কুমিল্লার আশেপাশে হলে ভাল হয়।তবে যেকোনো জেলার হতে পারে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি কোনো চাকরিতে যুক্ত নই।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার অসুস্থতা আমি উল্লেখ করেছি।অসুস্থতা মহান আল্লহর পক্ষ হতে নি'আমাত।তাই আমি অসুস্থ হলে আফসোস করি না।তাই জীবনসঙ্গীর থেকে আশা রাখি আমার অসুস্থতা নিয়ে কখনো আমাকে কথা শুনাবেন না।কখনো অসুস্থ হলে পাশে থাকবেন ইনশা আল্ল-হ। আর আমার বেখেয়ালি দেখলে আমাকে সুন্দরভাবে নাসীহাহ করবেন।প্রয়োজনে শাসন করবেন। আমার মা-বাবাকে শ্রদ্ধা করবেন এবং আমাকে তাদের সাথে যোগাযোগ রাখতে এবং কখনো তারা অসুস্থ হলে তাদের পাশে দাড়ানোর অনুমতি দিবেন এবং আমাকে সাহায্য করবেন। আরেকটা বিষয় জানানোর খুব প্রয়োজন বোধ করছি। আমি দ্বীনের বিষয়ে(যেমনঃ পর্দা, হালাল-হারাম) ছাড় দিতে পারবো না। স্ত্রী ও সন্তাদের ক্ষতি করে এমন বিষয়গুলোতে খুব সতর্ক থাকবেন এবং কঠোরতা অবলম্বন করবেন।(যেমন- স্ত্রী ও সন্তানের হাতে এন্ড্রয়েড মোবাইল/ডিভাইস তুলে দিবেন না) আমি চাই সহধর্মিণীকে চাকরী করতে দিবেন না এ ব্যাপারে স্বামীর কড়া নির্দেশ থাকবে। আর আমার পরিবারের বাকি সদস্যগণ দ্বীনের বিষয়ে ততো শক্ত ও সতর্ক না।তাই কখনো তাদের সাথে তুলনা করে আমাকে কথা শুনাবেন না।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 61 ভিউস