female

বায়োডাটা নাম্বার

AH-105504

পাত্রীর বায়োডাটা

ডিভোর্সড

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৫'৩''

৬২ কেজি

O+

সাধারণ


ঠিকানা
স্থায়ী ঠিকানা খিড্ডা, কচুয়া, চাঁদপুর
বর্তমান ঠিকানা কচুয়া, চাঁদপুর
কোথায় বড় হয়েছেন? (Required) কচুয়াতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা ডিভোর্সড
বর্তমান ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৬২ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা সাধারণ
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা শিক্ষক
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য ৫ বছর বয়স।
ভাইদের সম্পর্কে তথ্য পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা করছে, ১৯ বছর বয়স। ক্যাডেট মাদ্রাসায় দ্বিতীয় শ্রেণিতে পড়ে।
চাচা মামাদের পেশা চাচা ২ জন। একজন ব্যবসা করেন, অপরজন ইমামতি করেন। সম্পর্ক নেই উনাদের সাথে। মামা ১ জন। মাদ্রাসায় শিক্ষকতা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত, সমাজে সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) মোটামুটি। পর্দার পরিবেশ আছে ও ইসলামের প্রতি আনুগত্য রয়েছে।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ৩-৪ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সম্পূর্ণ কালোতে আবৃত হয়ে।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) একটা দুপুর চাই, যেখানে বারান্দায় দাঁড়িয়ে অপেক্ষা করবো জাওজ ফিরে আসার। ইসলামী শরীয়াহ এর বাস্তবায়নে যার দিন রাত কাটবে। রাজনীতির ক্ষেত্রে চাহিদা এটুকুই। তবে, আমরা বর্তমানে যেমন বুদ্ধিবৃত্তিকভাবে যুদ্ধটা নিচ্ছি, আমার মনে হয় তলোয়ারের দিকটাতেও মনোযোগ দেয়া দরকার। সভ্যতা গড়ে তলোয়ারই, বজায় রাখে ইলম।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? ডিভোর্সের পর বিভ্রান্তি এড়াতে তুর্কি সিরিজগুলো দেখেছিলাম। এছাড়া দেখিনা।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) ছোটবেলা থেকে খুব রাগ আর ঘৃণাপূর্ণ শব্দের মাঝে বড় হয়েছি। যেকোন শাসনে "মরে যেতে পারলি না", পেলে ভুল করেছি- শব্দগুলো শুনতে শুনতে ভুলের সংশোধন মৃত্যুই মনে হতো। এসবের মাঝে থাকতে থাকতেই শরীর প্রচুর কর্টিসল আর এড্রেনালিন উৎপাদন করতো। সেই তুলনায় অক্সিটোসিনের মাত্রা কম থাকে বলে শরীরে নানারকম কষ্ট হয়। এর একমাত্র সমাধান একটা ভারসাম্যপূর্ণ পরিবেশ পাওয়া। ওষুধের যতোটা কাজ ছিলো, তার চিকিৎসা করিয়েছি, লাইফস্টাইলের ক্ষেত্রেও যথাসম্ভব যত্নশীল হয়েছি। কিন্তু সার্বিক নিরাপত্তা না পেলে এ অবস্থার উন্নতি হবেনা।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) লেখালেখির প্রতি আগ্রহ আছে। শিশু মনস্তত্ত্ব নিয়ে পড়াশুনা করার ফলে তারবিয়াত, ফিতরাত ইত্যাদি বিষয় নিয়ে কোর্স ডিজাইন করেছি। শিক্ষা দেয়া, তালিম করা, লেখালেখি ইত্যাদিই আপাতত সম্বল।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) তুর্কি ভাষায় কবরকে মাজার বলা হয়। একে আমাদের দেশে বিশেষায়িত করে হিন্দুদের সাদৃশ্য অবলম্বন করছে। বিষয়টা দুঃখজনক। পাশাপাশি হুমকিও, সাধারণ মানুষ আবেগের বশে শিরক করে বসছে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) হুদুদে ইখতিলাফ, মদীনার পথে পথে, কওমির নেসাব ও নেজাম
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ডক্টর ইসরার আহমেদ (উনাকে দেখতে কিছুটা আমার নানাভাইয়ার মতো লাগে। এর চেয়ে বড় কথা, তাঁর স্পষ্টতা। গতানুগতিক সময়ে আলোচনা করা হয়না এমন বিষয়গুলোও অনয়াসে বলে ফেলেন, আর ব্যাখ্যার ক্ষেত্রে অভিনব উদাহরণ ব্যবহার করেন), সাঈদ আবুল হাসান আলী নদভি (তিনি গভীর পাণ্ডিত্যপূর্ণ মতামত রেখে গিয়েছেন প্রতিটা বিষয়ে। যেই বিষয়েই বক্তব্য রেখেছেন, তাতেই বুদ্ধিবৃত্তিক আলোচনা করে গিয়েছেন। এক উজ্জ্বল নক্ষত্রের মতো মনে হয় তিনার প্রতিটা কথা), আশরাফ আলী থানবি (তিনি কওমির নেসাবে উল্লেখযোগ্য পরিবর্তন আনার পরামর্শ দিয়েছিলেন। যদি তা বাস্তবায়িত করা যেতো, তাহলে বর্তমান যুগের উপযোগী শিক্ষা ব্যবস্থাই না শুধু শিক্ষা ও মর্যাদা সংক্রান্ত যে বিভ্রান্তি তাও কেটে যেতো। এখানেই মূলত কথা আসে, ইলম দিয়ে সভ্যতা রক্ষা করা গেলেও তরবারি দিয়ে অর্জন করতে হয়) রহমতুল্লাহি আলাইহুমা
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) যেকোন বিষয় খুব দ্রুত আয়ত্ত করতে পারি। উপস্থাপনের ক্ষেত্রেও নৈপুণ্য বজায় রাখতে পারি।
নিজের সম্পর্কে কিছু লিখুন বিশেষ করে কিছুই বলার নেই।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? এমন একটা প্রতিষ্ঠান গড়া, যেখানে বাচ্চাদের মানসিক প্রয়োজনের দিকটাতে নজর রেখে শিক্ষাদানের ব্যবস্থা করা হবে। ছোট থেকেই ফিতরাতে চাহিদা অনুযায়ী তাদেরকে বড় করা হবে। আর আল্লাহর কাছে নিজেও অনেকগুলো নেককার সন্তান চাই। আল্লাহর ইচ্ছায় সবাইকে দ্বীনের খিদমতে দেখতে চাই, ইন শা আল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) আকাশের দিকে তাকিয়ে থেকে। কখনো নাশীদ শুনি, কখনো গুণগুণ করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) জামাকাপড় ধোয়া ও রান্না করা ছাড়া সবকিছুই আমি করি। মাঝেমাঝে সকাল ও বিকালের নাস্তাও করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ মানুষটা খুঁতখুঁতে ছিলো। পরিশ্রমী, স্লিম নারী পছন্দ করতো। আমার মানসিক অবসাদের বিষয়গুলো ঠিকঠাক বুঝে উঠতে পারেনি। ভেবেছে চিকিৎসায় হয়তো অনেক টাকা খরচ হয়ে যাবে, উপার্জনে সে স্থির ছিলোনা বলে ঘাবড়ে যায়। পরিশ্রম যথাসাধ্য করলেও খুঁতখুঁতে হওয়ার কারণে সন্তুষ্ট হতে পারতো না, আর কর্টিসলের নিঃসরণ আমাকে স্লিম হতে দিচ্ছিলোনা। আমি ভাবলাম, ১০-১৫ বছর পরে একটা সুন্দর সংসার হবে, তখন এসব মনে থাকবেনা। দুই পরিবারে তুমুল ঝগড়া হলেও আমি ওদের বাড়িতে থেকে যাই। মনোযোগ দিয়ে সংসার করার চেষ্টা করি। কিন্তু দেখা যায়, বাসায় অন্তত আমার রুমটা আমার শান্তির জায়গা, ওই বাড়িতে তার নিজের একটা খাটও ছিলোনা, পরের খাটে ঘুমাই বলে সেও সচেতন থাকতো। আবার অতিরিক্ত পরিশ্রমে অসুস্থ হয়ে পরি। বিশ্রামের চেয়েও বড় বিষয় ছিলো, তখন একটু একান্ত সময় দরকার ছিলো, আমার নিজেকে বুঝে উঠার জন্য, তার সাথে একটু মানসিক সময় নেয়ার দরকার ছিলো। কিন্তু তা না করে, সে তালাকের কাগজে সাইন রেখে বাসায় পাঠিয়ে দেয়। তালাকটা আমার পক্ষ থেকে দেয়া -এমনটা লেখা ছিলো বলে তালাকে রেজঈ হয়, আর সেদিনও একসাথে ছিলাম বলে ওখানেই ক্যানসেল হয়ে যায়। এই কাগজটা করার একটা কারণ ছিলো, দরবার বসতে পারে, আর বসলে আমাকে হয় আমার বাবার পক্ষ নিয়ে স্বামীকে অপমান করতে হতো, নাহয় স্বামীর পক্ষ নিয়ে বাবাকে- কোনটাই করা আমার পক্ষে সম্ভব ছিলোনা। বাসায় আসার পর জানতে পারি, সে ও তার পরিবার মিলে আরেক বাড়ির এক মুরুব্বিকে দিয়ে নানাভাইয়া ও আব্বুর কাছে বিচার দিয়েছে- আপনাদের মেয়ের চোখে সমস্যা, সাত আটজন ধর্ষণ করে রেখেছে, পুরুষদের সাথে খারাপ কাজ করতে করতে জরায়ু নীচে নেমে গেছে, বাচ্চা ফালানো হয়েছে, আমাদের ছেলে মেয়ের কাছে যেতে পারেনা, আপনাদের মেয়ে কীভাবে নিবেন নিয়ে যান। ছোটবেলায় ফিজিক্যালি এবিউজের শিকার হয়েছিলাম। নেহায়েত জুলুম ছিলো, সেটাকে এতোবড় করা যায় তা আমার ধারণাও ছিলোনা। আমি মোটেই যৌনতায় অক্ষম নই; তবে, একটা মানুষ সুস্থ নাকি অসুস্থ, আগ্রহী নাকি অনাগ্রহী এইসব বিষয়ে খেয়াল রাখা উচিৎ না? আর সে পর্ণগ্রাফি ও হস্তমৈথুনে অভ্যস্ত ছিলো। তবে, পরিবারের কাছে এমনটা বলার কারণ কী তা আল্লাহই ভালো জানেন! তাকে এই ব্যাপারে জিজ্ঞেস করলে সে নানাভাবে কথা কাটাকাটি করে। তারপর হুট করে যোগাযোগ বন্ধ করে দেয়। ২ মাস পর জানতে পারি বিদেশে চলে গিয়েছে, তাও অন্য কারো থেকে গোপনে জেনেছি। তখন ধীরে ধীরে অনেককিছু স্পষ্ট হতে থাকে। একবার রাতের খাবার শেষে আমার শশুড়ের শোয়া নিয়ে কথা হচ্ছিলো। সে বলে উঠে, আমাদের রুমে ফ্লোরে কাঁথা বিছিয়ে ঘুমাতে পারেন, আমরা মাঝখানে কোলবালিশ দিয়ে রাখি তেমন কিছু হয়না আমাদের মধ্যে। মানুষে তাকে বলেছে মেয়ের সমস্যা থাকলে কেমনে থাকোস মেয়ের সাথে- সেই কথা কাটাতে এটা বলা। এমন আরো খুঁটিনাটি, মনে পড়ছেনা, হুটহাট মনে পড়ে। তার নিয়ত কি ছিলো আল্লাহই ভালো জানেন। পরে আর সংসার রাখার রুচি হয়নি। নিজের নফসের ওপর তালাক নিয়ে নিই। সময়কাল ৩ জুলাই ২০২৩- ৩ ফেব্রুয়ারি ২০২৪। সংসার হয়েছে দেড় মাস।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? তারা আমার জন্য খরচ করতে আগ্রহী না। বিয়েতে খরচ হবে- সেই রিস্ক নিতে চাইছেনা কেউ। আবার সবাই ভাবছে আমি যৌনতায় সত্যই অক্ষম, সেজন্যেও আগ্রহ পাচ্ছেনা। ইসলামী আইন অনুযায়ী মেয়ের বাবার টাকা খরচ হওয়া বাধ্যতামূলক না, এইটুকু সাহস নিয়েই মূলত আগানো।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে ছাড়া মেয়েদের অন্য কোন নিরাপত্তা আছে কি? আমার মানসিকতার জন্য সংসার ও স্বামীর প্রতি মায়া তৈরী হওয়াটা গুরুত্বপূর্ণ। এর বাহিরেও, বিয়েই তো একমাত্র বন্ধন যাতে উম্মতে মোহাম্মাদী সংখ্যায় বৃদ্ধি পাবে। পরিবার তৈরী হবে, যা রাষ্ট্র ও জাতির একক।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) ছেড়ে দিয়েছিলাম ২১ এই। কিন্তু এখন সবাই চাপ দিচ্ছে যাওয়ার। আমি যেতে চাইনা।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর অবর্তমানে তার সম্পদের খেয়াল রাখা, আমানত রক্ষা করা। সর্বদা তার চোখের, অন্তরের প্রশান্তি হওয়ার চেষ্টা করা। তার সন্তানদেরকে যোগ্য তারবিয়াত ও শিক্ষা দিয়ে বড় করে তুলা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৮-২৯
গাত্রবর্ণ ফর্সা বা শ্যামলা
নূন্যতম উচ্চতা ৫ ফুট ৭/৮
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা তালিবে ইলম
বৈবাহিক অবস্থা অবিবাহিত বা ডিভোর্সড
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) একটা পরিবার চালানোর মতো স্বচ্ছল আয় থাকা দরকার। সুন্নতি দাঁড়ি থাকা, বয়ঃসন্ধির পর থেকে বা হিদায়াত পাওয়ার পর থেকে কখনোই দাঁড়িতে কাঁচি লাগাননি এমন।
পেশা (Required) শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতা দিয়ে যেসব পেশা অর্জন করতে হয় সেসব।
অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল
পারিবারিক অবস্থা (Required) তালিমে আগ্রহী, ন্যায়বিচার পছন্দ করবে এমন পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ন্যায়বিচারে আগ্রহী, আল্লাহর প্রতি সন্তুষ্ট, রাজায়ে ইলাহী যার জীবনের লক্ষ্য, জীবনের প্রতিটা সিদ্ধান্তে যিনি আল্লাহর সন্তুষ্টিকে আগে বিবেচনা করেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যেকোন
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান আমাকে করা শাসনগুলোর ফলে সবথেকে বড় আঘাতটা আমার স্মৃতিশক্তিতে এসেছে। আগে হতো এমন, যখন আমাকে বকা দেয়া হতো, বা মারা হতো তখনই ভুলে যেতাম সবকিছু। কিন্তু সময়ের সাথে সাথে এখন এটা একটা প্রক্রাস্টিনেশন হয়ে উঠেছে। সমবয়সী যাদেরকে দেখেছি এমন পরিস্থিতিতে, তারা সবাই কোন না কোন গুনাহের মাধ্যমে নিজেকে ভুলিয়ে রাখছে। হয় সিনেমা দেখে, নাহয় ঘন অন্ধকারের দিকেও টেনে নেয় এই বিষয়গুলো। আমিও মাঝে তুর্কি সিনেমা দেখা শুরু করেছিলাম, আল্লাহ ক্ষমা করুন। এই পরিস্থিতিতে বেঁচে থাকার জন্য রোজই একটা লড়াই করতে হয় নিজের সাথে। যদি সাহস করতে পারতাম তাহলে একা থাকার সিদ্ধান্ত নিয়ে নিতাম, কারো ওপর বোঝা হতে চাইনা। কিন্তু নারী হিসেবে আমার নিরাপত্তার একমাত্র জায়গা স্বামীর ঘরই। আল্লাহ আমার জন্য কেমন ফায়সালা করবেন তা আমার জানা নেই। অনেকে আছে, সমাজে একটু দূর্বল ব্যাক্তিত্বের। এটা সমস্যা হয়না ততক্ষণ, যতক্ষণ না সে নিজের অপূর্ণতার জন্য জালিম না হয়ে উঠে। আবার স্ত্রীর বুদ্ধিমত্তায় আশ্রয় নিতে চাওয়া পুরুষও আছে অনেকে। বিয়ের আগেও অনেকেই বায়োডাটা দেখে বিয়ে করতে আগ্রহী হয়। টু বি অনেস্ট, আমি কখনো বুদ্ধিমতী হতে চাইনা। স্বামীর গায়রত আর ব্যাক্তিত্বের ছায়াতেই স্ত্রীর আশ্রয়। আমি তেমন একটা মানুষকেই আশা করি, যে নিজের ছায়া তৈরী করে অন্যকে তাতে আশ্রয় দেয়ার হিম্মত রাখে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 101 ভিউস