female

বায়োডাটা নাম্বার

AH-105548

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

সিরাজগঞ্জ

রাজশাহী বিভাগ

সিরাজগঞ্জ

রাজশাহী বিভাগ

২০০৫

ফর্সা

৫'০''

৪৮ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা বেলকুচি, সিরাজগঞ্জ
বর্তমান ঠিকানা বেলকুচি, সিরাজগঞ্জ
কোথায় বড় হয়েছেন? (Required) আমাদের গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা সিরাজগঞ্জ
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা সিরাজগঞ্জ
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ২০০৫
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'০''
ওজন ৪৮ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২২
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? না
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা বর্তমানে বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রি কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষে মানবিক বিভাগে পড়ালেখা করছি,এইচএসসি পরিক্ষার্থী :২০২৪।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা উস্তাদ আবু ত্বহা আদনান পরিচালিত উস্তাযা সাবিকুন্নাহার সারার কাছে"Woman Diploma In Islamic studies 2023" ৪ মাসের কোর্স করেছি এবং এখন IOM এ আলিম ব্যাচের শিক্ষার্থী আলহামদুলিল্লাহ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 24110120621
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim preparatory course, Batch:2411
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী,ইলেকট্রনিকস এর দোকান আছে (আগে বেসরকারী কোম্পানীতে চাকুরী করত)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন মাস্টার্সে পড়াশোনা করে বিবাহিত। মেঝো বোন অনার্স সেকেন্ড ইয়ার,অবিবাহিত (বিয়ে ঠিক হয়েছে, শিঘ্রই বিবাহ সম্পূর্ণ হবে ইংশাআল্লহ)
ভাইদের সম্পর্কে তথ্য ১০ম শ্রেণিতে পড়াশোনা করে । এসএসসি পরিক্ষার্থী :২০২৫ এবং আইওএম (Islamic online Madrasah) এ আলিম কোর্সের ২৪১১ ব্যাচের শিক্ষার্থী।
চাচা মামাদের পেশা চাচা:২জন। ১.মেঝো চাচা পরিবার সহ ঢাকা শহরে থাকেন,চাকুরী করেন। ২.ছোট চাচা পরিবার সহ দিনাজপুর শহরে থাকেন,,চাকুরী করেন। মামা:৪জন। ১. চাকুরী করে+ব্যবসা করেন ২.ব্যাবসায়ী ৩. ব্যাবসায়ী ৪.প্রবাসী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত,আমাদের থাকার মতো ৪রুমের পাকা বাড়ি আছে,বাড়ির সামনে একটু জমি আছে এবং বাজারে দোকান আছে, আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালা সচ্ছল রেখেছেন,অতিরিক্ত ভোগ-বিলাসকে অপছন্দ করি, সাধারণ জীবন -যাপন করতেই সাচ্ছন্দ্যবোধ করি আলহামদুলিল্লাহ,আমাদের বংশের প্রায় সবাই শিক্ষিত এবং বেশিরভাগই শহরে স্হায়ীভাবে বসবাস করেন,গ্রামের বাড়ি বলতে আমাদের বাড়ি, এখানেই আসা-যাওয়া করেন সবাই আলহামদুলিল্লাহ । সামাজিক ভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ বাড়ির চারপাশে গেইট করা,পর্দা করতে অসুবিধা হয়না,তাছাড়া আব্বু -আম্মু পর্দার ক্ষেত্রে সব সময় সাপোর্ট দেন।আব্বু নিয়মিত সলাত আদায় করেন এবং কুরআন তেলওয়াত করেন এবং আম্মুও সলাত ও কুরআন তেলওয়াত করেন কিন্তু পরিপূর্ণ দ্বীন মেনে চলেন না, বিনম্র ভাষায় ইশারা ইঙ্গিতের/মাধ্যমে তাদের দাওয়াত দেওয়ার চেষ্টা করি।আমি এবং আপু পূর্ণ পর্দা ও দ্বীন মেনে চলার চেষ্টা করি এবং ভাইও মোটামুটি দ্বীনের পালনের আগ্রহী।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ছোট থেকেই নামাজ পড়তাম তবে মাঝে মধ্যে বাদ যেত(আল্লাহুম্মাগফিরলী)। ৯ম শ্রেণী থেকে নিয়মিত পড়ছি আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? শিখছি,এখনো পরিপূর্ণ হয়নি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো ঢোলা বোরখা ও কালো বড়ো নিকাবসহ হিজাব, হাত মুজা, পা মুজা এবং চোখ ঢেকে চলাফেরার চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জ্বি না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না,অনেক ইচ্ছে আছে দ্বীনের জন্য মেহনত করার। আল্লাহ নিজ অনুগ্রহ দ্বীনের জ্ঞান অর্জন করার তৈফিক দান করলে অবশ্যই তা দ্বীনের কাজে লাগাবো ইংশাআল্লহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) জ্বি না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার পূজা করা শিরক। এছাড়া মাজার সম্পর্কে তেমন ধারণা নেই, কখনো মাজারে যাওয়া হয়না!
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর-রাহিকুল মাখতুম, ফয়জুল কালাম,ধুলিমলিন উপহার রমাদান,জীবন যদি হতো নারী সাহাবির মতো,ইনজয় ইউর লাইফ, ইউনিভার্সিটির ক্যান্টিনে, ইত্যাদি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ড.জাকির নায়েক,নোমান আলী খান,আবু ত্বহা মুহাম্মদ আদনান (হাফি.) শায়েখ আহমাদুল্লাহ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দ্বীনি যোগ্যতা বলতে এখনো কিছুই নেই কারণ আমি ত্বলিমে ইলম,আল্লাহর কাছে চাওয়া তিনি যেন অনেক বেশি দ্বীনি যোগ্যতা দান করেন।দুনিয়াবি যোগ্যতার মধ্যে একটু সেলাইয়ের কাজ পারি।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে বলে বেড়ানো আসলে লজ্জার বিষয়। " যে নেক আমল প্রকাশ করা হয় সেই আমলের প্রতি আগ্রহ হারিয়ে যায়,আমার উস্তাযা বলেছিলেন"। তাছাড়া প্রত্যেক ব্যাক্তির মধ্যেই কিছু না কিছু ভালো দিক অবশ্যই থাকে, আলহামদুলিল্লাহ আমার মধ্যেও আছে।আমি আমার খারাপ দিক গুলো লেখার চেষ্টা করছি, কারণ আমি এমন কাউকে চাই যিনি আমার খারাপ দিক গুলো মানিয়ে নিতে পারবে এবং আমাকে ঠিক হতে সাহায্য করবে (উত্তম উপদেশ ও উত্তম মানুষের আনুগত্য করতে খুবই আগ্রহী) । " আমি সাধারণত মানুষের দ্বারা খুব বেশি প্রভাবিত হয়ে যাই, এজন্য কলেজে তেমন যাই না,কারণ সেকুলারদের দ্বারা প্রভাবিত হলে ঈমান-আমলে ঘাটতি দেখা যায় এবং চিন্তা ভাবনার উপরেও প্রভাব পরে। তাছাড়া আমি তেমন গুছিয়ে কথা বলতে পারি না,(বিশেষ করে বড়দের সাথে)। কারণ ছোট থেকেই বড়দের কথার মাঝে বেশি কথা বলতাম না,ছোটদের সঙ্গ দিতেই ভালোবাসতাম। আর পরিবারের ছোট মেয়ে হওয়ায়, এখনো বাচ্চামী স্বভাব রয়ে গেছে। এই মূহুর্তে রবের কাছে আমার জীবনের অন্যতম চাওয়া হলো নিজেকে পরিশুদ্ধ করা,এমন একজন মানুষকে জীবন সঙ্গী হিসেবে চাই যার সাথে থাকলে আমার রবের কথা মনে পড়বে, যার তাকওয়া, কথা,কাজ,চলা -ফেরা, আমাকে প্রভাবিত করবে। আল্লাহ দয়া করে একজন তাকওয়াপূর্ণ মানুষকে জীবন সঙ্গী হিসেবে দিলে,তার আনুগত্যের কমতি রাখব না ইংশাআল্লহ, তিনি যেমন চান আমিও তেমন হওয়ার চেষ্টা করব, তার বিপদ-আপদ, কষ্ট -পেরেশানিতে সব সময় খাদিজা রাঃ এর মত ভূমিকা রাখার চেষ্টা করব (আল্লাহ তৈফিক দাতা)।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? বেশি বেশি দ্বীনের ইলম অর্জন করা এতে দক্ষ হয়ে উঠা,দ্বীনের খেদমত করা এবং সেই জ্ঞান ব্যবহার করে সঠিক তরবিয়তের সাথে সন্তানদের গড়ে তোলা,সন্তানদের এই উম্মাহের রাহবার হিসেবে গড়ে তুলতে চাই যেন আমার পুত্ররা হয় একেকজন মুজাহিদ, এবং আমার কন্যারা যেন হয় মুজাহিদ গড়ে তোলার একেকটা কারিগর ইংশাআল্লহ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) ইসলামিক বই বিশেষ করে ইসলামিক উপন্যাসের বই পড়তে ভালোবাসি(মোর্শেদা হোসেন রুবি আমার প্রিয় একজন লেখিকা) তাছাড়া রঙিন কাগজের জিনিসপত্র বানাই !
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আম্মু -আব্বু, আপু ও ছোট ভাইয়ের কাজে সহায্য করি,ঘর গুছানো সহ ছোট -খাটো কাজ গুলো আমিই করি। মাঝে মাঝে রান্না-বান্না করার চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) নারী-পুরুষ দু'জনে অভ্যান্তরীণ দিক দিয়ে যেমন আলাদা তেমনি বাহ্যিক দিক দিয়েও সম্পূর্ণ আলাদা,আমাদের ইসলামে নারী এবং পুরুষকে আলাদা আলাদা দায়িত্ব ও অধিকার দেয়া হয়েছে এবং প্রত্যেকরই আলাদা সম্মান রয়েছে বরং নারীদের কে ইসলাম অনেক বেশি সম্মানিত করেছে, এখানে সমঅধিকার চাওয়া নিছক বোকামি ছাড়া আর কিছুই না।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ প্রযোজ্য নয়
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি অবশ্যই।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? একজন খুব কাছের দ্বীনি মানুষের সহবত পাওয়ার উদ্দেশ্যে। বিয়ের মাধ্যমে ঈমান বৃদ্ধি পায়,মন্দ কাজ থেকে দূরে থাকা যায়,মুসলিম উম্মাহের সংখ্যা বৃদ্ধি করা যায়,আল্লাহর পক্ষ থেকে বারাকা লাভ করা যায়, তাছাড়া নিজের প্রটেকশনের জন্য বিয়ের মাধ্যমে হালাল সঙ্গী নিশ্চিত করা।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জ্বি না,বিয়ের পরবর্তী সময় সম্পূর্ণ স্বামী, সংসার, সন্তান ও দ্বীনি ইলম অর্জনের জন্য ব্যায় করতে চাই ইংশাআল্লহ
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) নাহ,তবে আইওএম এর আলিম কোর্স সম্পূর্ণ করতে চাই ইংশাআল্লহ
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) প্রযোজ্য নয়
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তার প্রশান্তির জায়গা হওয়া,দুঃখ, কষ্ট -পেরেশানিতে যেন আমি প্রশান্তির জায়গা হতে পারি,দ্বীনের জন্য মেহনত, কষ্ট, পরিশ্রম করে যেন আমার কাছ থেকে সব সময় উৎসাহ পায় এবং এগিয়ে যাওয়ার আগ্রহ পায়। এটাই সবচেয়ে বড় দায়িত্ব বলে আমি মনে করি। তাছাড়া তার পরিবারের দেখা-শোনা,তার গোপন কথার হেফাজত, তার ঘর বাড়ি ও ধন সম্পদ আন্তরিকভাবে সংরক্ষণ করা। সর্বদা তার পূর্ণ অনুগত্য করা।। ।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২২-২৭
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.৪'
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি/আলিম
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই সুন্নাহ সম্মত দাড়ি থাকতে হবে এবং ইনকাম অবশ্যই হালাল হতে হবে
পেশা (Required) সম্মানিত ও হালাল
অর্থনৈতিক অবস্থা সচ্ছল,কুফু অনুযায়ী।ধন-সম্পদ থাকুক বা না থাকুক যুহুদ জীবন -যাপন করতে চাই। আল্লাহর রহমতে অর্থ সম্পদ থাকলে অবশ্যই দ্বীনের কাজে ব্যায় করতে উৎসাহিত করবো, উম্মাহতুল মু'মুনীন, সাহাবিয়াহ ও তাদের অনুসারীদের অনুসারী হতে চাই ইংশাআল্লহ ।
পারিবারিক অবস্থা (Required) মধ্যবিত্ত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন জীবন সঙ্গী হিসেবে মূলত একজন দ্বীনি সঙ্গী চাইছি,যার সঙ্গ সব সময় আমাকে দুনিয়াতে আসার উদ্দেশ্য স্মরণ করতে সাহায্য করবে,যিনি শুধু নিজের হেদায়েতের জন্য নয় পুরো উম্মতের হেদায়েতের জন্য রবের দরবারে কাঁদবে। যার ফিকির থাকবে দ্বীনকে নিয়ে এই উম্মাহকে নিয়ে। এছাড়া কিছু গুণ আশা করি : ১.একজন আলেম,যে নিজে জানে,এবং সে অনুযায়ী আমল করে ও মানুষকে আমল করতে ডাকে। ২.সচ্ছলতা -অসচ্ছলতা উভয় অবস্থায় ধন সম্পদ ব্যায় করে। ৩.আল্লাহ তায়ালার পথে উঠে দাড়াবে এবং আল্লাহ তায়ালার ব্যাপারে কারো ভয়ভীতি প্রদর্শনে পিছিয়ে যাবে না। ৪.আল্লাহর জন্য নিজের স্ত্রীকে ভালোবাসবে,ভালোবাসার চাইতে বিশ্বাসটা বেশি করবে। গায়রতওয়ালা হবে,যে কিনা পরপুরুষকে নিজের স্ত্রীর নাম বলতেও অপছন্দ করবে। ৫.আল্লাহর পথে যাওয়ার ইচ্ছে রাখে । ৬.. পিতামাতার সাথে সৎ ব্যবহার করে,আত্মীয়তার সম্পর্ক বজায় রাখে। ৭.ভালো অবস্থায় বা খারাপ অবস্থায় সব সময় আল্লাহর উপর ভরসা রাখে। ৮.বিশুদ্ধ তাওহীদ অনুসরণ করতে হবে,বাতিল ও ভ্রান্ত দলসমূহ সম্পর্কে জ্ঞান অর্জন করে সেগুলো এরিয়ে চলতে হবে।। ৯.শেষ জামানের জ্ঞান রাখবে,শেষ জামানার সব চাইতে বড় ফিতনা দাজ্জাল সম্পর্কে অধিক জ্ঞান অর্জন করতে হবে পাশাপাশি ইসলামের ইতিহাস তথা বিশ্বের ইতিহাস,ওয়াল্ড ইকোনোমিক সম্পর্কে জ্ঞান, জিয়োপলিটিক'স সম্পর্কে জ্ঞান (কুরআন সুন্নাহর সাথে)রাখতে পারবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) সিরাজগঞ্জের কাছাকাছি জেলা সমূহ হলে ভালো হয়।তবে বায়ো মনমতো হলে দূরেও ম্যানেজ করা যাবে ইংশাআল্লহ
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) নেই
বিশেষ কিছু যদি জানাতে চান জীবন সঙ্গীর বৈশিষ্ট্যগুলো ভালোভাবে পড়ে বায়ো পাঠানোর অনুরোধ রইলো, তারাহুরো করে কেউ শুধু টাকা নষ্ট করতে যাবেন না(বায়োডাটা না পাঠিয়ে আগে ফোন দেবেন না দয়া করে)। আর একটা বিষয় স্পষ্ট করছি,নতুন দ্বীনে ফিরেছেন এরকম কেউ বায়োডটা না পাঠালেই উত্তম হয়,কারণ আমি নিজেই নতুন তাই এমন কাউকে চাইছি যিনি আলহামদুলিল্লাহ ইসলামের যথেষ্ট জ্ঞান রাখেন এবং মেনে চলাতেও এগিয়ে আছেন ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 954 ভিউস