female

বায়োডাটা নাম্বার

AH-105985

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

২০০৬

উজ্জ্বল শ্যামলা

৫'৩''

৫০ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা কচুয়া-চাঁদপুর
বর্তমান ঠিকানা বরুড়া-কুমিল্লা
কোথায় বড় হয়েছেন? (Required) গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৬
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? না
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা একাদশ চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নেই
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা কাঁচামালের ব্যবসায়ী।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বড়বোন :বিবাহিত ছোটো বোন:বিবাহিত
চাচা মামাদের পেশা জেঠা একজন (মৃত) মামা একজন (প্রবাসী)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ সমাজে সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) বোনের পরিবার আর দশ-টা সাধারণ মুসলিম পরিবার যেমন হয় তেমনি। ইসলাম বলতে নামাজ পড়লাম রোজা রাখলাম।মাঝেমধ্যে কুরআন খুলে দেখা।মাহরাম নন মাহরাম মানার ক্ষেত্রে পুরো শিতিলতা ।শুধু শিতিলতা নই কেউ মানতে চাইলে তাকে যত ধরনের অত্যাচার সব করেও ক্ষান্ত হবে না।আল্লাহ হিদায়েত দিক।।যেটা তাদের মতের সাথে মিলবে না সেটা যদি কুরআন হাদিস খুলে প্রমাণ দেয়।তবুও মানবে না।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ পড়েন।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) সপ্তম শ্রেণী থেকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী নিজের তরপ থেকে সর্বোচ্চ চেষ্টা করেন(কিন্তু পারিবারিক সামাজিক পরিস্থিতি বর্ণনাতীতভাবে প্রতিকূল তাই সমস্যা হয়)
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী মেহনত করছেন।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা, হিজাব, নিকাব, হাত ও পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না । কোনো সময়ই বোনের এগুলোর প্রতি তেমন আগ্রহ ছিলো না।। যাই দেখতো যখন থেকে জেনেছে এগুলো দেখা জায়েজ নেই মুসলিমদের জন্যে তখন থেকেই দেখে না।ক্লাস এইট থেকেই বোন এগুলো দেখা থেকে বিরত রয়েছেন।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) মাইগ্রেনের সমস্যা আছে।আর চশমা ইউজ করে
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) সেরকম নির্দিষ্টভাবে কোনো কিছুর সাথে নেই।। এমনিতেই ফ্রেন্ড সার্কেলদের মাঝে চেষ্টা করে দাওয়াত দেওয়ার জন্যে।।এবং বিভিন্ন ইসলামিক বই পড়তে দেয় সহপাঠীদের।। এভাবে টুকটাক চেষ্টা করে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার সংক্রান্ত যেসব ক্রিয়াকলাপ সাধারণত দেখে থাকেন এগুলোকে বোন শিরক বিদআত বলেই জানেন।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) বোনের পছন্দের বই জীবন যদি হত নারী সাহাবীর মত, বেলা ফুরাবার আগে,কখনো ঝরে যেওনাও রিক্লেইম ইউর হার্ট।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) বোনের পছন্দের আলেম খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর( রাহি), শায়েখ আহমাদুল্লাহ, মোহাম্মদ হবলস
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন বোনের সম্পর্কে বলতে গেলে আমি ওর খুবই কাছের একজন মানুষ হিসেবে দেখেছি বোন খুবই দায়িত্বশীলা কারো আমানত এর বিষয় খুবই সচেতন।। অনেকটা ইন্ট্রোভ্যাট স্বভাবের তবে কথাবার্তা শুনে বুঝা যায় না।এবং অনেক গায়রত বোনের মাঝে। যাদের রূপবতী কেশবতী এসব দেখেন ভোন চান তারা যেনো আগ্রহ প্রকাশ না করে।আর দ্বীনি কোনো পড়াশোনা করতে পারছে না।।কারণ বোনের ফ্যামিলি নওমুসলিম ফ্যামিলি থেকেও ভয়ংকর। যা ইসলামিক বই পড়ে চুপিচুপি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? বোনের জীবনের সবচেয়ে বড় যে প্ল্যান বা স্বপ্ন তা হচ্ছে নিজের ভবিষ্যৎ প্রজন্মকে সত্যিকার ইসলামের ছাচে গড়ে তোলা।নিজে যেভাবে দ্বিনহীন ভাবে বড় হয়েছে নিজের সন্তানরা যাতে এমন না হয়।।তারা যাতে সত্যিকার ভাবের আল্লাহর সত্য দ্বীনকে হৃদয়ে ধারণ করে বেড়ে উঠতে পারে।যারা দুনিয়ার বুকে সত্যের আলো ছড়িয়ে দিতেই জীবনের সবটুকু ব্যয় করতে প্রস্তুত থাকবে।।আর বোনের হিফয করার তীব্র ইচ্ছে আছে।।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়তে অত্যন্ত পছন্দ করে৷ তাই সুযোগ ফেলেই বই পড়ে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) পরিবারের সবচেয়ে ছোট সদস্য হিসেবে তেমন কোনো দায়িত্ব পালন করতে হয়নি।।তবে মা-বোনদের রান্নাবান্নার কাজে হেল্প করেন।।ঘর গোছানো পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করে।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) বোন বিশ্বাস করেন সমাজ নারীদেরকে শোষন করলেও আল্লাহর দ্বীন ইনসাফপূর্ণ। (সমাজে বোন দেখে এসেছে তার কাছের নারীগুলো কিভাবে নিপীড়িত হচ্ছেন শোষিত হচ্ছেন তাই আগে নিজের ভিতর ভুল ধারণা থাকলেও যখন থেকে আল্লাহ বুঝার তাওফিক দিয়েছেন।।তখন থেকে বিশ্বাস করেন রাসূল (স.) এর প্রতিষ্ঠিত দিন ন্যায় ও ইনসাফপূর্ণ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বোন আল্লাহর সন্তুষ্টির জন্যে বিয়ে করতে চাচ্ছেন।।এবং আল্লাহ পথে চলার জন্যে একজন সহযোগী চাচ্ছেন।।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? সেরকম ইচ্ছে রাখেন না।।তবে বোনের ফযেহেতু ভাই নেই৷ তাই তার বাবা-মার ফিনানশিয়াল দায়িত্ব কিভাবে নিবে সেটা ভাবেন।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলোচনা সাপেক্ষ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর আনুগত্য করা।তার প্রতি শ্রদ্ধাশীল ও যত্নশীল হওয়া।এবং তার পারিবার ও আত্নীয়দের সাথে সু সম্পর্ক বজায় রাখা।।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) 24-30
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা 5 ফুট 6"+
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক কমপ্লিট
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই সুন্নাহ অনুযায়ী দাড়ি থাকবে। ইনকাম চলমতো
পেশা (Required) যেকোনো সম্মানজনক হালাল ব্যবসা বা চাকরি।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা (Required) যেহেতু বোন একেবারে দ্বীনের সাথে বিরোধীতা পোষন করেন এমন পরিবার থেকে উঠে এসেছেন তাই ওরকম দ্বীনি পরিবার হলেই ভালো হবে।।বোনের খুবই প্রয়োজন ওইরকম দ্বীনি পরিবেশ।।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন হালাল হারামের ব্যাপারে খুবই সচেতন হবে।গায়রত ওয়ালা হবেন।বদ মেজাজি হবে না।। অল্পতেই রেগে যাবে না।বিনয়ী দায়িত্বশীল হবে।সব কিছুর উপর আল্লাহর সন্তুষ্টিকে প্রাধান্য দিবেন।।দ্বীনের প্রতি উম্মাহর প্রতি দীলে দরদ থাকবে সব কিছুর উপরে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) চাঁদপুর, কুমিল্লা
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান পাত্রীর যেহেতু ভাই নেই।তাই তার পরিবার ও আত্নীয়রা চাচ্ছে তাকে বাড়িতেই বিয়ে দিতে।যাতে পরে তার বাবা-মাকে দেখতে পারেন।এবং তাদের বাড়িঘর এগুলোতে থাকবে নয়তো এগুলোতে থাকবে কে।তারা মনে করেন বাড়িতে বিয়ে দিলে তাদের সাথে আর কেউ কোনো ঝামেলা করবেনা তাদের জায়গা সম্পদ নিয়ে ।কিন্তু যেই ছেলের সাথে বিয়ে দিতে চাচ্ছে ওই ছেলে এবং তার ফ্যামিলি পুরোই মাজার পন্থি।বোনের সাথে আকিদার কোনো মিল নেই।তারপর পুরোই নন প্রেকটিসিং একটা ফ্যামিলি।।এমন ছেলের সাথে বিয়ে হলে ঈমান নিয়ে টিকে থাকাই কঠিন হয়ে যাবে।।তাই বোন বিয়েতে রাজি হচ্ছেন না।।আর এরজন্যে তার পরিবার আত্নীয়রা মিলে তার উপর শারীরিক মানসিক নির্যাতন চালাচ্ছে।।তাকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলছে কথার কথা নই সত্যি সত্যিই বলছে।মারাত্মক ভাবে ফোর্স করছে যাতে হয় রাজি হয় না হয় বের হয়ে যায়। বোন আমাকে বলছে ও রাজি হয়ে যেতো যদি পরকাল আর সন্তানের হক বলে কিছু না থাকত।ছেলে কত মেয়ের সাথে যে হারাম রিলেশন করেছে। তার উপর বোনকে আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা প্রায় সাবালইকা হওয়ার পরই হিদায়েত দিয়েছেন।। কখনও কোনো ছেলের সাথে বিশেষ জরুরত ছাড়া কথা বলাত দূরে থাক চোখ তুলেও তাকায়নি।বোন খুব করে চায় তার জীবনসঙ্গীটাও যাতে এমন হয়।।আর বোন তার ভবিষ্যত প্রজন্মের ব্যাপারে খুবই সিরিয়াস।।আমি অনেক নও মুসলিমদের কাহিনি পড়েছি কিন্তু বোনের মতো এতো করুন পরিস্থিতি কারো জীবনিতে দেখিনি।এতোটা পৈশাচিক আচরণ কোনো নও মুসলিমদের ফ্যামিলি তাদের সাথে করেন কিনা সন্দেহ। বোনকে আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা বুঝ দেওয়ার পর পর্দা মেইনটেইন করা নিয়ে পরিবার স্কুল এখন কলেজ লাইফে কি পরিমাণ স্ট্রাগল যে করতে হয়েছে।।বোনের পরিবার এতটাই উগ্র যে তাকে কোনো ইসলামিক বই হাদিস কিছুই পড়তে দেয় না। ইভেন নামাজেও বেশি সময় লাগতে পারে না।তবে বোন বিশ্বাস করেন আল্লাহ তাকে হিদায়েতের আলো দিয়েছেন তিনিই ওকে সাহায্য করবেন।।বোনের এই পরিস্থিতিতে আল্লাহর উপর তাওয়াক্কুল ছাড়া আর কোনো উপায় নেই।সাহায্য করার মতো কেউ নেই।বোন শারীরিক মানসিকভাবে খুবই জটিলতায় আছেন
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 700 ভিউস