female

বায়োডাটা নাম্বার

AH-106120

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৯

ফর্সা

৪'১১''

৫০ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা কোন্ডা, কেরানীগঞ্জ, ঢাকা।
বর্তমান ঠিকানা কোন্ডা, কেরানীগঞ্জ, ঢাকা।
কোথায় বড় হয়েছেন? (Required) কোন্ডা,কেরানীগঞ্জ, ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৪'১১''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Govt. College Of Applied Human Science, Azimpur Dhaka( Only Girls College)
পাসের সন ২০২৪
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আলহামদুলিল্লাহ Bachelor in Dawah and Islamic Studies(Alim Preparatory Course) - Batch - 2411 ( IOM- Islamic online Madrasah)-২য় সেমিস্টার চলমান; এছাড়া ও বেশ কিছু দ্বীনি বিষয়ক কোর্স করার তাওফিক রব দিয়েছেন আলহামদুলিল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
পারিবারিক তথ্য
পিতার পেশা দোকানদার ( স্থানীয় বাজারে চায়ের দোকান আলহামদুলিল্লাহ)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য ➡️বোন একজন - বিবাহিত, বোনের দুই সন্তান ( এক ছেলে, এক মেয়ে আলহামদুলিল্লাহ) ➡️শিক্ষাগত যোগ্যতা :এস. এস. সি কমপ্লিট হয়নি। ➡️যওজ এর পেশা: প্রিন্সিপাল ও পাশাপাশি টিউশন।
ভাইদের সম্পর্কে তথ্য ➡️ ভাই দুই জন ( দুইজনই আমার বড়) ➡️ বড় ভাই-বিবাহিত, একটি সাড়ে চার বছরের মেয়ে আছে আলহামদুলিল্লাহ। Primeasia University'র Pharmacy Dept. থেকে স্নাতক কমপ্লিট করেছেন, বর্তমানে একটি Company তে Pharmacist হিসেবে কর্মরত আছেন। ছোট ভাই: বিবাহিত, এইচ. এস সি কমপ্লিট হয়নি, কখনো ক্ষুদ্র ব্যবসা আবার কখনো চাকুরী করেন।
চাচা মামাদের পেশা ➡️ চাচা দুই জন ➡ বড় চাচা ইটের ভাটার ম্যানেজার ( বিবাহিত) ➡ছোট চাচা রাজমিস্ত্রী( বিবাহিত) ➡️ মামা তিনজন ➡ বড় মামা প্রবাসী , বিবাহিত ( সিংগাপুর) ➡মেজোমামা প্রবাসী, অবিবাহিত ( পর্তুগাল) ➡ছোট মামা অবিবাহিত ( স্থায়ী কিছু করছেন না আপাতত)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ স্বচ্ছল, সম্মানিত,মধ্যবিত্ত পরিবার বারকাল্লাহু ফিক । আমরা আল্লাহর দেয়া নিজেদের একতলা টিনশেড বাড়িতে থাকি। অঢেল, টাকা পয়সা, সম্পদ নেই তবে রবের দ্বীন পালন ও মেহমানদারীর জন্য রব যা দান করেছেন শুকরিয়া( আলহামদুলিল্লাহ)।প্রকৃতপক্ষে অন্তরের প্রশান্তিতেই মূল সুখ সুবহানাল্লাহি ওয়াবিহামদিহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) মহান আল্লাহ তায়া’লার অশেষ রহমত আমি এমন একটা পরিবার পেয়েছি যাদের সহযোগিতায় রব সর্বদা আমাকে দ্বীনি পরিবেশে আগলে রাখছেন পরিপূর্ণ পর্দা ও দ্বীন পালনের সুযোগ করে দিয়েছেন বারকাল্লাহু ফিক। ছোট বেলা থেকেই দেখে আসছি দ্বীনের বিষয় এ তারা সম্পুর্ন পজিটিভ ও সহযোগী মা শা আল্লাহ। ফরয, সালাত, সিয়াম প্রভৃতির পাশাপাশি রব তাদেরকে সহিহ আক্বীদার জ্ঞান সহ হালাল - হারাম এর বুজ ও দ্বীনদারিতার গুরুত্ব বুজার তাওফিক দিয়েছেন আলহামদুলিল্লাহ। ছোট ভাই খুব ভাল মনের মানুষ তবে ই'বাদাত পালনে উদাসীন রব হিদায়ত দিক আমিন। মা, আপু, ভাবি বাইরে হলে ঢিলে- ঢালা বোরকা, খিমার, জিলবাব, হাত- পা মোজাসহ বের হন। তবে মা ব্যতীত অন্যরা মাহরাম, নন- মাহরাম মেইনটেইনে একটু শিথিল।সবমিলিয়ে আলহামদুলিল্লাহ তবে রব সবাইকে আরও দৃঢ়তার সহিত প্র্যাকটিসিং করে তুলুক আমিন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) আলহামদুলিল্লাহ ফরজ হওয়ার কিছু সময় পর থেকেই রব তাওফিক দিয়েছেন তবে ( ১০-১১) বছর যাবত নিয়মিত হবে আল্লহু আ'লাম)
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো ঢিলে - ঢালা বোরকা,জিলবাব, খিমার, হাত- পা মোজা
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না আলহামদুলিল্লাহ বড় কোনো ধরনের রোগ নেই তবে হালকা ঠান্ডাজনিত সমস্যা আছে অভ্যস্ত হয়ে গিয়েছি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) নাই তবে প্রচন্ড ইচ্ছা আছে ইন শা আল্লাহ বিইজনিল্লাহ। নিজে ইসলাম সম্পর্কে জানার ও মানার চেষ্টা করি পাশাপাশি পরিবার - আত্নীয়সহ, দ্বীনিবোনদের জানানো ও মানানোর চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে শায়িত ব্যক্তির জন্য দু'য়া করা যাবে তবে সেখানে গিয়ে কিছু চাওয়া, মানত করা, সিজদা করা নাউজুবিল্লাহ এগুলা স্পষ্ট শির্ক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) রিয়াদুস সালেহীন ,ফয়জুল কালাম, আর রাহিকুল মাখতুম, মহিয়সী নারীদের জীবনের গল্প - পুণ্যবতী, রাহে বেলায়াত, সবর ও শোকর, হাদিসের নামে জালিয়াতি, জীবন যেখানে যেমন, কিতাবুত তাওহিদ, রসুলের চোখে দুনিয়া, তাসাউফ ও আত্নশুদ্ধি ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহি), শায়খ আহমাদুল্লাহ (হাফি), ওস্তাদ মুফতি জুবায়ের আহমাদ (হাফি), আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী, ড. মিজানুর রহমান আজহারি(হাফি), আবু ত্বহা মুহাম্মাদ আদনান (হাফি), ওস্তায নোমান আলী খান, ড. মঞ্জুর ইলাহি
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই আমি রবের সামান্য একজন আমাতুল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন ➡প্রকৃতপক্ষে নিজেকে জাজ করার মতো যোগ্যতা আমার নেই।আমি রবের অতি সামান্য এক বান্দী ।আমার রব ই ভালো জানেন তাঁর বান্দী সম্পর্কে। আমি আমার পরিবারের সবার ছোট সদস্য।   জীবনের সকল ক্ষেত্রে কোরআন এবং সুন্নাহ য় নিজেকে আলোকিত করতে চাই।দ্বীনের বিষয়ে কোন ছাড় দিতে রাজি নই।আল্লাহ র আদেশ পালন এবং রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে পরিপূর্ণ ভাবে মেনে চলার চেষ্টা করি। তাই এমন কেউ আসুন যিনি আমাকে উওম ভাবে দ্বীন পালনে সাহায্য করবেন।বিইযনিল্লাহ। ➡জেনারেল পড়ুয়া হলেও আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা আমাকে ফ্রি মিক্সিং সহ অন্য সব জাহেলিয়াতি থেকে হেফাজতে রেখেছেন সুবহানাল্লাহ এতে আমার বিন্দু মাত্র কোনো ক্ষমতা বা শক্তি নেই সবই রবের অনুগ্রহ কারন আমার রবই আমার কলবে এসবের প্রতি ঘৃণার বীজ বপন করে দিয়েছিলেন। আমার জগৎ ছিল সারাক্ষণ পড়াশোনা নিয়ে যার মাধ্যমেই রব আমাকে দুনিয়ার মোহ থেকে বিচ্ছিন্ন রেখেছেন। যদিও এখন দ্বীনি পড়াশোনা ভাল লাগে আলহামদুলিল্লাহ। ➡আমার রব অন্তর্জামিন। আমি হয়ত একটা পরিবারে কারো আহলিয়া হয়ে যাব ঠিকই কিন্তু পরিবারের একজন মেয়ে হতে চাই তাদের সাথে মিলেমিশে থেকে দ্বীন পালন করে রবের রহমত কুড়িয়ে জান্নাত হাসিল করতে চাই ইন শা আল্লাহ বিইযনিল্লাহ। ➡দ্বীনি পড়াশোনা করতে ভালো লাগে এবং দ্বীনি পড়াশোনা সবসময় চালিয়ে যেতে চাই ইন শা আল্লাহ বিইযনিল্লাহ।কোরআনুম মাজীদ অল্প অল্প করে হিফয করতে চাই, জানিনা রব আমাকে কবুল করবেন কিনা।কিন্তু চেষ্টা চালিয়ে যাবো ইন শা আল্লাহ বিইযনিল্লাহ। ➡আল্লাহ তাআ'লা  আমাদের দুনিয়ায় পাঠিয়েছেন তাঁর ইবাদাতের জন্য। কিন্তু আসলেই কি আমরা তাঁর ইবাদাতের হক আদায় করতে পারছি? আর আমি আমার নিজের জীবনের লক্ষ্য স্থির করেছি রবের সন্তুষ্টি অর্জন।প্রতিটি কাজের উদ্দেশ্যেই হবে রবের জন্য। এই সফরে একজনকে সঙ্গী হিসেবে চাইছি বিইযনিল্লাহ, যিনি নিজেও তাঁর জীবনের লক্ষ্য এটা সেট করেছেন। ➡রাসূল সল্লাল্লাহু আ'লাইহি ওয়া সাল্লাম বলেছেন দুনিয়াতে মুসাফিরের মতো থাকতে এবং বেশি বেশি নিজ ঘরে অবস্থান করতে।আমিও সেভাবেই থাকতে চাই।বেসিক চাহিদা পূরণের জন্য যতটুকু প্রয়োজন ততটুকুতেই আমি সন্তুষ্ট থাকতে চাই।অল্পে তুষ্ট থেকে রবের ইবাদাতে যেন নিজেকে বিলিয়ে দিতে পারি। ইন শা আল্লাহ বিইযনিল্লাহ। ➡মাযহাব নিয়ে বাড়াবাড়ি পছন্দ করি না।আমি হানাফি মাযহাব হলেও অন্ধ অনুসরণকারী নই।যা কিছু সহিহ তা গ্রহণ করার তাওফিক রব দিয়েছেন আলহামদুলিল্লাহ। সব মাযহাব কে সম্মান করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি ফিউচার প্ল্যান বিষয়টি দুজনার ইন শা আল্লাহ। তবে আমার নিজের কিছু প্ল্যান সম্পর্কে বলছি "একটি আদর্শ দ্বীনি পরিবার গঠনের অনেক ইচ্ছা। স্বপ্ন দেখি এমন একটি পরিবার গড়ার যেখানে প্রত্যেকে ভালো কাজের প্রতিযোগীতা করবেন। আল্লাহর জন্য একে অপরকে ভালবাসবেন আবার আল্লাহর জন্যই ভুল গুলো শুধরে দিবেন সুবহানাল্লাহ। রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতিটা সুন্নাহ পুঙ্খানুপুঙ্খভাবে মেনে চলবে বিইযনিল্লাহ। সবার প্রতিটি কাজ হবে একমাত্র আল্লাহকে সন্তুষ্টি করা ও তার থেকেই আজরের প্রত্যাশা করে।যে পরিবার অন্য অনেক পরিবারের জন্য আদর্শ হবে।খাদিজা (রা) এর মত একজন আদর্শ দ্বীনদার আহলিয়া, একজন দ্বীনদার মা,একজন দ্বীনদার বৌমা হতে চাই ইন শা আল্লহ ।মহান রব্বুল আ'লামীন আমাকে কবুল করুন।আমীন।সন্তানদের প্রথম শিক্ষিকা হবো আমি নিজে ইন শা আল্লাহ বিইযনিল্লাহ।সন্তানদের আল্লাহমুখী পরিপূর্ণ দ্বীনি শিক্ষায় শিক্ষিত করতে চাই। রবের সাথে কানেকশন করিয়ে দেয়ার জন্য যত প্রচেষ্টা সেটা যওযের সাথে ভাগাভাগি নিতে চাই কারন মৃত্যুর পর আল্লাহ চাইলে তারাই হবে আমাদের জন্য সাদকায়ে জারিয়া সুবহানাল্লাহ। তাদের প্রথম পাঠ্য হবে পবিত্র কোরআন।সন্তানদের হাফিজ-হাফিজা ও প্রকৃত আলিম- আলিমা বানাতে চাই বিইযনিল্লাহ। রব কবুল করুন।আল্লাহ চাইলে তাদের সাথে আমিও হিফজ করবো। স্বপ্ন একটি আদর্শ দ্বীনি পরিবার গড়া এবং পৃথিবীতে এমন সন্তান রেখে যাওয়া, যারা হাজারো জনের প্রয়োজন পূরণ করবে, উম্মাহর ফিকিরে কাজ করবে ইন শা আল্লাহ বিইযনিল্লাহ। ইয়া আল ওয়াহহাব আপনার জন্যই এসব চাওয়া, কবুল করুন আমিন।
অবসর সময় কিভাবে কাটান? (Required) সিরাহ (Rain Drops media ) অডিও শুনে, ইসলামিক বই পড়ে, মার দ্বীনি ইলম চর্চায় সহযোগিতা, জানালার পাশে বসে স্রষ্টার সৃষ্টি দর্শন সুবহানাল্লাহ, ইসলামিক লেকচার ও তিলাওয়াত শুনে, হালাকা রেকর্ড শুনে নাসিহা নোট করে, টেলিগ্রামে দ্বীনি পোস্ট পড়ে
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ঘর গোছানো, পরিবারের বিভিন্ন কাজে মা ও ভাবিদের সহযোগিতা করা, ভাইয়ের মেয়েকে ( সাড়ে ৪ বছর) আদব,কুরআন ও দ্বীনি শিক্ষা দেয়া।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) হা
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? প্রিয় রসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন "যে বিয়ে করলো সে তার দ্বীনের অর্ধেক পূরণ করলো,বাকি অর্ধেকের জন্য সে যেন আল্লাহ কে ভয় করে"।আলহামদুলিল্লাহ নবীজি সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর একটি গুরুত্বপূর্ণ সুন্নাহ পালন করতে চাই।কোরআনুল কারীমের একটা আয়াত আমাকে খুব ভাবায় সুবহানাল্লাহি ওয়াবিহামদিহ (সূরা রুম:২১) আয়াতটি নিয়ে আমরা যদি চিন্তা করি,দেখুন আমাদের রব বলেছেন এখানে আছে প্রশান্তি। সুবহানাল্লাহ।তাহলে নিশ্চয়ই এখানে প্রশান্তি আছে।   আর এই ফিতনাময় যুগে বিয়ে যে কতটা গুরুত্বপূর্ণ, এটা আমরা সবাই জানি।আর দ্বীন পালনের সহযোগী হিসেবে একজনকে চাইছি যার সাথে দুনিয়া থেকে চলতে চলতে জান্নাতুল ফিরদাউস পর্যন্ত যেতে পারবো ইন শা আল্লাহ বিইযনিল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না আল্লাহ হেফাজত করুন আমিন।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) না তবে ঘরে বসে দ্বীনি পড়াশোনা চালিয়ে যেতে চাই ইন শা আল্লাহ বিইযনিল্লাহ।।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ➡স্বামীর হকের বিষয় টা খুবই সেনসিটিভ। আল্লাহ আমাকে সহ সকল বোনকে সঠিকভাবে এ দায়িত্ব পালনের তাওফিক দিক আমিন।রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন"তার কোন সালাত কবুল হয় না,কোন নেক আমল উপরে উঠানো হয় না,যতক্ষণ না স্বামী তার প্রতি সন্তুষ্ট হবে"।সুবহানাল্লাহ। একজন পূণ্যবতী স্ত্রী তো সবসময় তার স্বামীকে সুখী রাখতে চাইবে,কাজ শেষে যখন ঘরে ফিরবে স্ত্রীকে দেখে সে প্রশান্তি পাবে,তার কাছে আসলে সকল ক্লান্তি -কষ্টগুলো দূর হয়ে যাবে সুবহানাল্লাহ ।আল্লাহ আমাকে এমন একজন আহলিয়া হওয়ার তাওফিক দিন।আমীন। ➡রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের আমাদের আরও জানিয়েছেন বেশিরভাগ নারীরা জাহান্নামে যাবে,যার কারনগুলোর মধ্যে একটি হলো স্বামীর প্রতি অকৃতজ্ঞতা।ইন শা আল্লাহ যাওযের জন্য একজন চক্ষুশীতলকারী আহলিয়া হতে চাই।সুখ-দুঃখ,বিপদসহ,দুর্দিন - সুদিন সবসময় পাশে থাকতে চাই খাদিজা (রা) র মতো বিইযনিল্লাহ । মহান আল্লাহ'র আদেশ এবং রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সুন্নাহ তরীকায় যাওযের সকল আদেশ মেনে চলতে চাই ইন শা আল্লাহ। যিনি আমার প্রশান্তির কারন হবেন তাকে প্রশান্তিতে রাখার সর্বোচ্চ চেষ্টা করবো ইন শা আল্লাহ।➡পরকালের এই যাত্রায় যদি কেউ পিছিয়ে যাই এক জন আরেকজনকে টেনে তুলে নিব বিইযনিল্লাহ।আমাদের গন্তব্য তো জান্নাতুল ফিরদাউস।রব্বুল আ'লামীন আমাকে কবুল করুন।আমীন।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) 25-32
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা মানানসই ( ৫ ফিট এর উপরে হলে ভাল হয়)দ্বীনকেই প্রাধান্য দেয়া হবে ইন শা আল্লাহ।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মানানসই। তবে দ্বীনি জ্ঞানসহ অনার্স মাস্টার্স চলমান বা কমপ্লিট অথবা হাফেজ - আলেম
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) ইনকাম অবশ্যই সম্পুর্ণ হালাল হতে হবে। হোক তা অল্প আমার কোনো সমস্যা নেই আলহামদুলিল্লাহ । হালাল যাই হোক রব এতে বারাকাহ দিয়ে দিবেন ইন শা আল্লহ। ই'বাদাত কবুলের পূর্বশর্তই হল হালাল ইনকাম । দাড়ি কাট সাট করা যাবে না সুন্নাহ মাফিক ছেড়ে দিতে হবে।
পেশা (Required) সম্মানজনক হালাল যেকোনো পেশা যেমন - ব্যবসা, বেসরকারি চাকুরী, হালাল ফ্রিল্যান্সিং, মাদ্রাসা শিক্ষকতা ইত্যাদি শারিয়াহ সম্মতভাবে হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল ও আল্লাহ মুখাপেক্ষী। অন্যর নিকট আশাবাদী নয় এমন। ইনকাম হালাল হতে হবে। হোক তা সামান্য তাতেই আমি সন্তুষ্ট।আসলে বারাকাহ হলো মুখ্য বিষয়। কেউ হয়তো মাসে হারামভাবে ৫০হাজার টাকা ইনকাম করেও যেন সবসময় নেই নেই অবস্থা ।আবার কেউ হয়তো হালালভাবে ১০ হাজার টাকা ইনকাম করে টানাটানি হলেও সুন্দর ভাবে সব মেনেজ হয়ে যাচ্ছে। এটাই বারাকাহ।হালাল ইনকাম হোক সামান্য তাতে রব অবশ্যই বারাকাহ ঢেলে দেন।ইন শা আল্লাহ। বিইযনিল্লাহ।
পারিবারিক অবস্থা (Required) একটি সুন্নাহ পাবন্দী দ্বীনি পরিবার যেমন হয় আলহামদুলিল্লাহ ।যারা দুনিয়ার চাইতে আখিরাত কে বেশি প্রায়োরিটি দেয়।আওয়াল ওয়াক্তে সালাত পড়েন।পর্দা তথা মাহরাম, নন মাহরাম বিষয়ে সচেতন ও কঠোর। যাদের পরিবারের অবস্থা যাই হোক না কেন তাদের ছেলের আহলিয়ার জন্য যেন দ্বীন পালন ও মাহরাম নন মাহরাম মেইনটেইন এর মত ব্যবস্থা থাকে। এমন একটা পরিবার চাই যেখানে গেলে আমার রবের সাথে সম্পর্ক আরো বাড়বে বিইযনিল্লাহ ।আরো উত্তম ভাবে মিলেমিশে রবের ই'বাদাত করতে পারবো।যারা দুনিয়ার খাওয়া-দাওয়া, ভোগ-বিলাসে মত্ত থাকে না,বরং যারা পরকালের জন্য একে অপরের সহযোগী হবেন ইন শা আল্লহ । এমন পরিবার পাওয়ার যোগ্যতা হয়তো আমার নেই,কারন তারাও তো এমন কাউকে খুঁজবে যারা ছোট থেকেই মাদরাসায় পড়ুয়া তবে আমার রব আল ফাত্তাহ ও আল কারীম নিশ্চয়ই তিনি আমাকে উত্তম একটি পরিবার দান করবেন। বিইযনিল্লাহ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ➡আসলে জীবনসঙ্গী, যে স্থানটি প্রশান্তির সেটা অবশ্যই তুলনাহীন।তাই জীবনসঙ্গী হিসেবে এমন একজন কেই চাইছি,যিনি শুদ্ধ তাকওয়াবান, আল্লাহভীরু,গোপনে এবং প্রকাশ্যে আল্লাহ কে ভয় করেন সৎ ও সত্যবাদী,বিনয়ী এবং উওম আখলাকের অধিকারী। ➡ বিশেষ ওজর ব্যাতীত পাচঁ ওয়াক্ত সালাত জামায়াতে আদায়কারী হবেন। ➡ যিনি জমিনে চলবেন বিনয়ের সহিত।অহংকার, হিংসা,রাগ, রিয়া এ বিষয় গুলো যার মধ্যে থাকবে না। ➡যিনি এমন হবেন যার কোন একটি দিন কোরআন হীন যায় না।এমন হয় না যে, তিনি একটি দিন পার করেছেন কোরআন কে সময় না দিয়ে।কোরআন এবং সুন্নাহ কে যিনি আকড়ে ধরেছেন।যার জীবনের উদ্দেশ্যই হবে আল্লাহকে খুশি করা। ➡ যিনি সুন্নাহ পাবন্দী এবং যিনি তার দাড়িকে কখনো কাট ছাট করেন না।বরং নবীর সুন্নাহ তরীকায় তা ছেড়ে দিয়েছেন। ➡যিনি অনলাইন কিংবা অফলাইনে একাকীতেও দৃষ্টিকে হেফাজত করেন।আর অবশ্যই অকারণে যিনি সোশ্যাল মিডিয়ায় আসক্ত নয়।আর যিনি নিজেও আহলিয়ার এসব বিষয়ে সচেতন ও গাইরতসম্পন্ন হবেন। ➡যিনি পরিবারের বাবা- মা ভাই বোন আহলিয়াসহ আত্নীয়, ইয়াতিম, গরিব, মিসকিন সবার হক সম্পর্কে সচেতন ও সবার প্রতি বিনয়ী ও শ্রদ্ধাশীল হবেন। ➡যার সাথে থাকলে আমার ঈমান-আমল আরো বেড়ে যাবে,আল্লাহ তাআ'লা র সাথে সম্পর্ক আরো মজবুত হবে।যাকে দেখলে আল্লাহ তাআ'লা র কথা স্মরণ হয়। ➡যিনি একজন গাইরত সম্পন্ন,লজ্জাশীল পুরুষ। যার গাইরত হবে সাহাবী সাদ ইবনে উবায়দা (রা) মত সুবহানাল্লাহ। ➡ যার প্রতিটি কাজের নিয়ত হবে শুধুমাত্র উনার রবকে খুশি করা ও একমাত্র রবের কাজ থেকেই আজর পাওয়ার প্রত্যাশা করবেন। ➡যার মধ্যে উম্মাহর প্রতি দরদ আছে।মুমিন একে অপরের আয়না।প্রত্যেককে আল্লাহ র জন্য ভালোবাসবেন।প্রতিটি মাযহাবের প্রতি শ্রদ্ধাশীল।কেননা প্রতিটি মাযহাবই আমাদের রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কোনো না কোনো  সুন্নাহ কে অনুসরণ করেন।আর আমাদের সবার লক্ষ্য তো একটাই দলবেঁধে জান্নাতে যাওয়া।কাউকে ছোট না করা,কোন দল বা মতকে ছোট করে না দেখা।প্রত্যেকের মধ্যে দোষ -গুন আছে।তাই সবার প্রতি দরদী হওয়া।উম্মাহর ফিকির করবে এবং উম্মাহর জন্য দোয়া করবে। আশা করছি তিনি একজন দরদী মনের মানুষ হবেন বিইযনিল্লাহ। ➡যাকে দুনিয়ার জীবনে পেয়েই তৃপ্ত হবো না, বরং জান্নাতুল ফেরদাউসে এতকিছুর মাঝেও তাকে পাওয়ার জন্য দুনিয়াতেই প্রতিনিয়ত দু'য়া করব সুবহানাল্লাহ। ➡ তুচ্ছ দুনিয়ার জীবনে কেউ পরিপূর্ণ হতে পারবে না, কিন্তু আমরা তো উত্তম আবদ হওয়ার চেষ্টা করতে পারি তাইনা?কোরআন এবং সুন্নাহকে আঁকড়ে ধরে আল্লাহ তাআ'লা কে সন্তুষ্টি করে ও রবের রহমত হাসিল করে জান্নাতে রবের সন্নিকটে একটি বাড়ি নির্মানের প্রচেষ্টা করতে পারি তাইনা? কাজেই এমন একজনকে চাইছি যিনি আমার এ যাত্রায় ক্লান্ত হবেন না কারন দুনিয়ায় ভাল দিনের সাথে খারাপ দিন থাকবেই দুনিয়া জান্নাত নয় । ➡ আমি যেমন জীবনসঙ্গীর কাছে এতসব বিষয় আশা করছি ঠিক তার জন্যও তেমনি একজন উত্তম সঙ্গিনী হতে চেষ্টার কোনো কমতি হবে না ইন শা আল্লাহ বিইযনিল্লাহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যেকোনো তবে আমি যেহেতু সবার ছোট পরিবার এর দাবি ঢাকা ও ঢাকার আশেপাশে হলে এবং অন্য জেলার হয়েও ঢাকা ও ঢাকার আশেপাশে বসবাসকারী হলে ভাল হয়।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) ত্বলিবুল ইলম
বিশেষ কিছু যদি জানাতে চান ➡️ সিভি দেখে যদি কেউ ইন্টারেস্ট ফিল করেন তাকে বলছি- সম্মানিত মুহতারম এখন হয়ত মহান আল্লাহ তা'আলার অনুগ্রহে আমার পরিবার আলহামদুলিল্লাহ আমাকে পরিপূর্ণ দ্বীনি ছায়া - মায়া দিয়ে আগলে রাখছেন কিন্তু বিয়ের পর এই বান্দীর পরিপূর্ণ ( মাহরাম, নন মাহরাম মেইনটেইন) পর্দার ব্যবস্থা সহ রবের সন্তুষ্টি হাসিলের জন্য যে দুনিয়াবিমুখ ও বিলাসিতা বিমুখ যাত্রা তার সাথী একমাত্র আপনাকেই হতে হবে। আপনিই হবেন তার দ্বীনের সহযোগী ও সহযাত্রী ও আপনাকে ঘীরেই হবে তার সবকিছু যে কিনা ঝিনুকের ভিতর থাকা মুক্তার মত তার আহলিয়াকে আগলে রাখবেন অবশ্যই এই বান্দীর দিক থেকেও তার সর্বোচ্চটা দিতে চেষ্টার কোনো কমতি হবে না ইন শা আল্লাহ বিইযনিল্লাহ। ➡️ আপনার বাড়িতে এই মেয়েটি কোনো আলিশান পরিবেশ, ভালো দামি খাবার বা দুনিয়াবি অপ্রয়োজনীয় কিছুর দাবি করবে না ইন শা আল্লাহ তার কাছে দ্বীনি পরিবেশ ও দ্বীন পালনে সহযোগিতাই অনেক মুল্যবান কিছু। কারন এই বান্দীর উদ্দেশ্য পরকাল দুনিয়া নয়। ➡️বিয়েটা হবে একদম সিম্পল সাদাসিধে, পুরোপুরি সুন্নাহমাফিক বিইযনিল্লাহ। ➡️আপনি আপনার আহলিয়ার শুধু দুনিয়ার ই সঙ্গী হবেন তা নয়,আপনি তার জান্নাতেরও সঙ্গী ইন শা আল্লাহ। আশা করা যায় আপনি তাকে সর্বোচ্চ বুঝবেন, দ্বীন পালনে সহায়ক হবেন, সম্মান-শ্রদ্ধা দিয়ে আগলে রাখবেন।হয়তো আপনার দায়িত্ব অন্য সবার  থেকে একটু বেশিই হবে।কারন একজন আহলিয়ার জন্য আপনিই হবেন তার সবকিছু।তার বিশ্বাস, ভরসা, ভালো থাকার কারন হবে আপনাকে ঘীরে।তাই আমি আপনাকেই বলছি বিষয় গুলো ভেবে-চিন্তে,পরিবারের সাথে মাশোয়ারা করে ইস্তেখারা করে তারপর আগাবেন ইন শা আল্লাহ বিইযনিল্লাহি তাআ'লা।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 579 ভিউস