male

বায়োডাটা নাম্বার

AH-106185

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

পাবনা

রাজশাহী বিভাগ

২০০০

উজ্জ্বল শ্যামলা

৫'৭''

৫৭ কেজি

A+

ছাত্র/ছাত্রী

3000+


ঠিকানা
স্থায়ী ঠিকানা বেড়া,পাবনা।
বর্তমান ঠিকানা মিরপুর ১৪,ঢাকা।
কোথায় বড় হয়েছেন? (Required) মিরপুর ১৪,ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা পাবনা
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৭''
ওজন ৫৭ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় 3000+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) মাদ্রাসা
আপনি কি হাফেজ? হ্যাঁ
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা ফযিলত (মেশকাত।)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ২০১৪ তে হাফেজ হয়েছি। এখন দাওরায়ে হাদিস (তাকমিল ফিল হাদিস,মাস্টার্স) পড়ছি।ছোটবেলা থেকেই মাদ্রাসা শিক্ষার সঙ্গে জড়িয়ে আছি আলহামদুলিল্লাহ।স্কুলে ক্লাস ৪ পর্যন্ত পড়েছিলাম।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা বিএসসি ইঞ্জিনিয়ার (EEE) * Automation Spare Parts এর ব্যবসা করছেন।
মাতার পেশা রব্বাতুল বাইত।
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন ক্লাস ১ এ পড়ে।পাশাপাশি কুরআন শিক্ষা করছে।আল্লাহ চাইলে একজন হাফেজা,আলেমা হবে।
ভাইদের সম্পর্কে তথ্য মেজো ভাই ক্লাস ১০ এ পড়ে। ছোট ভাই ক্লাস ১ এ পড়ে।
চাচা মামাদের পেশা আপন চাচা,মামা নেই।বাবার আপন দুটো বোন আছে।এছাড়া আমার একটা দুধ মামা আছে,তিনি মার্কেটিং এর চাকরী করছেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ্ সচ্ছল। বসত বাড়ি বলতে, গ্রামে নিজস্ব বাড়ি করা আছে।সেখানে দাদী,ফুফু থাকেন। ছোটবেলা থেকে ঢাকাতেই থাকি; ভাড়া বাসায়। বাবার ব্যবসার মাধ্যমে যে রিজিক মহান আল্লাহ তা’আলা আমাদের দিয়েছেন,তা দিয়ে আমাদের পরিবার বেশ স্বাচ্ছন্দেই সংসার জীবন পার করছে। আলহামদুলিল্লাহ, আল্লাহ পাক যতটুকু রিজিক দিয়েছেন এতেই আমরা সন্তুষ্ট।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ সবাই দ্বীন মেনে চলেন। আম্মা মাহরাম,নন মাহরাম মেইন্টেইন করে চলেন।বাবা তিন চিল্লার সাথী।দাওয়াত ও তাবলীগের সঙ্গে জুড়ে আছেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) প্রায় ১২-১৩ বছর।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সবসময় সুন্নতি লেবাসে চলাফেরা করি।পান্জাবি,পায়জামা,টুপি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? খেলা দেখা হয় মাঝেমধ্যে।এছাড়া অন্যগুলো থেকে দূরে আছি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) দাওয়াত ও তাবলীগ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) বাইতুল্লাহর মুসাফির,আই লাভ কুরআন,আর রাহিতুল মাখতূম।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ হারুন ইজহার।আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী।শায়েখ আহমাদুল্লাহ হাফিজাহুল্লাহু।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) শুদ্ধভাবে কুরআন শিক্ষাদানে পারদর্শী।কম্পিউটার সহ টেক বিষয়ে পারদর্শী আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমার নিকট সবচেয়ে দামি হলো আমার ঈমান।আমার নিকট সবচে গুরুত্বপূর্ণ বিষয় বলো আখিরাত তথা জান্নাত।দুনিয়া থেকে জান্নাত পর্যন্ত সৃষ্টিগত বৈশিষ্টের কারণে আমার পক্ষে একাকী চলা সম্ভব না।এমন কাউকে চাই,যিনি দুনিয়াতে মুসাফিরের ন্যায় চলতে কোন সংকোচবোধ করবেন না।এমন কাউকেই ইহকাল ও পরকালের সঙ্গিনী হিসেবে প্রত্যাশা করি। ভীষণ নরম মনের মানুষ আমি।বই পড়া,লিখালিখি করার অভ্যেস আছে। ঘুরাঘুরি করা ভীষণ পছন্দের।ইচ্ছে আছে কখনো যদি আল্লাহ্ তাওফিক দেন,আমার অর্ধাঙ্গিনীকে নিয়ে বাইতুল্লাহ্ যিয়ারত করবো ইংশা-আল্লাহ্। মিথ্যে বলা একদমই পছন্দ করিনা।অন্যের নামে গীবত,হিংসামূলক কথা-বার্তা বলা থেকে বিরত থাকি।অল্পতে তুষ্ট থাকতে ভালোবাসি।নিজ থেকে মানুষকে সম্মান করতে ভালোবাসি। স্বপ্ন বলতে গেলে এখানে লিখে শেষ করা যাবেনা কারণ “মানুষ তার স্বপ্নের চেয়েও বড়”। তারপরও খুব ইচ্ছে,আমি যেহেতু আলেম পরিবার থেকে জন্ম নিতে পারিনি।কিন্তু আমার নিজের থেকেই যেনো একটা দ্বীনি পরিবার গঠন করতে পারি। অর্ধাঙ্গিনীর ইচ্ছে থাকলে উনাকে হিফজ করাতে যথাসাধ্য চেষ্টা করবো ইংশা আল্লাহ।এছাড়া হাফেজ,আলেমের বাবা হবার তৌফিক যেনো আল্লাহ তা’আলা আমায় দেন। একজন নেককার,তাক্বওয়াবান,পরিপূর্ণ তাওয়াক্কুলকারিণী,চারিত্রিকভাবে পবিত্র,চক্ষুশীতলকারিণীকে প্রত্যাশা করি,যাকে আল্লাহ তা’আলা আমার জন্য এই শত ফিতনার মাঝেও হেফাজতে রেখেছেন। এই ফিতনাময় পরিবেশে আপন নফসের বিরুদ্ধে লড়াই করতে খুব হিমশীম খেয়ে যাচ্ছি।বিশেষভাবে নিজের চরিত্র,নজরের হেফাজত করার জন্য একজন বৈধ জীবনসঙ্গিনীর প্রয়োজন তীব্রভাবে অনুভব করছি।হারাম সম্পর্ক করে নিজের চরিত্রকে কলুষিত করিনি আলহামদুলিল্লাহ।এখন অব্দি সেই ফিতনা থেকে বেঁচে থাকার তৈাফিক মহান রব আমায় দিয়েছেন। একজন দ্বীনদার জীবনসঙ্গিনী নিঃসন্দেহে আল্লাহ তা’আলা প্রদত্ত সবচে উত্তম রিজিক।দুআ এবং সবরের মধ্য দিয়ে এই ফিতনাময় সময়টা অতিবাহিত করছি। “বিখ্যাত সাহাবী আবদুল্লাহ ইবনে মাসউদ রাযি. একটি চমৎকার কথা বলেছেন, উনি যদি জানতে পারতেন উনার আয়ুকাল আর মাত্র ১০ দিন বাকি, তবুও উনি অবশ্যই ফিতনা থেকে বেঁচে থাকতে সেই মুহূর্তে বিবাহ করে নিতেন।” এই সময়টাতে আমিও উনার মতোই বিষয়টা অনুভব করছি। সর্বোপরি, আমার নিকট নিজেকে এবং পরিবারকে জাহান্নামের আগুন থেকে হেফাজত করে জান্নাতে প্রবেশ করা।এটাই আমার নিকট সফলতা এবং স্বপ্ন।আল্লাহর জন্য নিজের জান-মাল খরচ করে বিনে হিসেবে জান্নাত লাভের তীব্র ইচ্ছে বুকের ভেতরে পুষে রাখি। মৃত্যু যেহেতু অনিবার্য,সেই কারণে উত্তমভাবে যেনো মৃত্যুবরণ করতে পারি সেই দুআ সবসময় করি।রবের জন্য নিজের সামান্য জীবনটাও বিলিয়ে দিতে সংকোচবোধ করবো না কখনো,ইংশা-আল্লাহ। উপরওয়ালা চাইলে আমায় কবুল করে নেবেন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? সর্বপ্রথম নিজের পরিবারকে জাহান্নামের আগুন থেকে বাঁচিয়ে রাখা।ছোট্ট করে একটা মাদ্রাসা দিয়ে দ্বীনি খেদমত করার খুব ইচ্ছে আছে। দাওয়াত ও তাবলীগের সঙ্গে মৃত্যুর আগ পর্যন্ত জুড়ে থাকতে চাই।
অবসর সময় কিভাবে কাটান? (Required) কুরআন তিলাওয়াত করি।একাডেমিক কিতাব পড়ি।এছাড়া সাহিত্য পড়েও অনেকটা সময় কাটাই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাবার ব্যবসার কাজ সহ পরিবারের প্রায় সব দায়িত্ব টুকটাক পালন করে থাকি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? দাম্পত্য জীবন মানবজীবনের অতীব গুরুত্বপূর্ণ অধ্যায়।এর সূচনাপর্ব হলো বিবাহ। কুরআন মাজিদে আল্লাহ্ তা’আলা বলেন, “তোমরা বিবাহযোগ্যদের বিবাহ সম্পন্ন করো,তারা অভাবগ্রস্ত হলে আল্লাহ্ নিজ অনুগ্রহে সচ্ছলতা দান করবেন।আল্লাহ্ তো প্রাচুর্যময়,সর্বজ্ঞানী। পবিত্র কুরআনে আল্লাহ তাআলা ইরশাদ করেন, ‘আল্লাহর নিদর্শনসমূহের মধ্যে অন্যতম হলো— তিনি তোমাদের মধ্য থেকে সৃষ্টি করেছেন তোমাদের জীবনসঙ্গিনী, যাতে তোমরা তাদের নিকট প্রশান্তি লাভ করতে পারো এবং তিনি তোমাদের মধ্যে পারস্পরিক প্রেম-প্রীতি, ভালোবাসা ও দয়া সৃষ্টি করেছেন। ’ (সুরা রুম, আয়াত :২১)
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি পারবো ইংশা-আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? দুনিয়াবি শিক্ষা অর্জন করতে দিবো না।তিনি চাইলে দ্বীন শিখতে পারবে।এক্ষেত্রে নিজের সর্বোচ্চটুকু দিয়ে উনাকে সাহায্য করবো।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজের বাসায়।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? বিয়ের পর অর্ধাঙ্গিনীর পুরো দায়িত্বটাই আমার।উনার পর্দার ব্যাপারে,ভরন পোষন সহ যাবতীয় সকল কিছু মেটানোর দায়িত্ব আমারই।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৮-২২
গাত্রবর্ণ ফর্সা,উজ্জ্বল শ্যামলা,শ্যামলা।
নূন্যতম উচ্চতা
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা SSC
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
পেশা (Required) ছাত্রী।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা (Required) সচ্ছল।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন এমন মানুষ চাই যিনি আমাকে এই ফিতনার সময়টাতে গুনাহ থেকে বেঁচে থাকতে সাহায্য করবেন।আমায় মুত্তাক্বিদের সর্দার হতে সাহায্য করবেন।আমার রবের প্রিয় বান্দা হবার জন্যে আমায় অনুপ্রেরণা দেবেন।যার নেক আমল দেখলে আমার নেক আমল করার ইচ্ছে জাগবে।যাকে দেখলে আমার চক্ষুশীতল হয়ে যাবে। শুধু দুনিয়াতে থাকার জন্যই না,বরং যাকে নিয়ে দুনিয়া ও আখিরাতে একসাথে থাকার স্বপ্ন দেখতে পারি এমন একজন মানুষ চাই। যে নারী স্বামীর আদেশ পালন করে, যাকে দেখলে স্বামীর খুশি লাগে, যে নিজের সম্ভ্রম ও স্বামীর সম্পদ রক্ষা করে; সে-ই সর্বোত্তম নারী।’ (সুনানে সাইদ ইবনে মানসুর : ৫০১)। কোমল হৃদয়ের পূত-পবিত্র একটা আত্না চাই।যার নিজের সাথে আমি নিজেকেও পরিবর্তন করে নিতে পারি।বই পড়ুয়া,সাহিত্যপ্রেমী,কবিতা পছন্দ করেন এমন মানুষ পেলে নিজের সঙ্গে মিলবে।স্বামীর সকল হালাল (প্রশ্নহীন) আনুগত্য সম্পর্কে অবগত।আত্নসম্মানবোধ ওয়ালা একজন মানুষ চাই।শশুর শ্বাশুড়ির সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে চলতে পারবে এমন মানুষ চাই। আসলে দুনিয়াটা তো ছোট্ট একটা জায়গা,এই অল্প সময়টাতে একসঙ্গে থেকে যেনো পরকালে জান্নাত পাবার জন্য দু’জন দু’জনকে সাহায্য করতে পারি।*( কুরআনের হাফেজা হবার ইচ্ছে থাকলে বড্ড ভালো।) সারাদিনের ক্লান্তি শেষে আমার একটি মাথা গোঁজার ঠাঁই দরকার। আমার অসম্পূর্ণ সত্ত্বাকে পূর্ণ করার জন্য আরেকটি পূত পবিত্র আত্মা দরকার। আমার অর্ধেক দ্বীন পূর্ণ করার জন্য একজন মহীয়সী অর্ধাঙ্গিনী দরকার! *আল্লাহর তা’আলার রহমতে আলহামদুলিল্লাহ এখন অব্দি হারাম সম্পর্ক থেকে নিজেকে পবিত্র রাখতে পেরেছি।এমন কাউকেই চাই,যিনি অতীতমুক্ত একটা মানুষ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) পাবনা।তবে উত্তরবঙ্গের জেলাগুলোকে প্রাধান্য দেয়া হবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) নিজের পড়ালেখার পাশাপাশি কয়েকটা টিউশনি করি।পারিবারিক ব্যবসা দেখাশুনো করি।আপাতত এগুলোই আমার পেশা।
বিশেষ কিছু যদি জানাতে চান বিশেষ কিছুর ভেতরে, আমি আল্লাহর রহমতে এখন অব্দি হারাম সম্পর্ক থেকে বেঁচে আছি আলহামদুলিল্লাহ।তাই জীবনসঙ্গিনীও ওমন একজন মানুষকেই নিজের করে নিতে চাই। *(বায়োডাটা পছন্দ হলে সর্বপ্রথম ইস্তেখারা করবেন,এরপর অনুগ্রহ করে মেইল করবেন।)
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 751 ভিউস