male

বায়োডাটা নাম্বার

AH-106567

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

১৯৯৪

শ্যামলা

৫'১০''

৭৭ কেজি

A+

প্রাইভেট জব

৫০,০০০+ (বাসা ভারা ৩০,০০০ + এবং আমার জব সেলারি ২০,০০০)


ঠিকানা
স্থায়ী ঠিকানা সানকিপাড়া, ময়মনসিংহ সদর
বর্তমান ঠিকানা সানকিপাড়া, ময়মনসিংহ সদর
কোথায় বড় হয়েছেন? (Required) ময়মনসিংহ সদরে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৪
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'১০''
ওজন ৭৭ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা প্রাইভেট জব
মাসিক আয় ৫০,০০০+ (বাসা ভারা ৩০,০০০ + এবং আমার জব সেলারি ২০,০০০)
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৩
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Social Science (B.S.S) in Anthropology.
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম University of Chittagong
পাসের সন 2022
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Masters of Social Science (M.S.S) in Anthropology.
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নাই।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নাই।
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত সরকারি চাকুরিজীবী (বাংলাদেশ সেনাবাহিনী)
মাতার পেশা গৃহীনি
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বোন বিবাহিতা।
চাচা মামাদের পেশা আমার ৫ জন চাচা এবং ১ জন মামা। চাচারা সবাই সরকারি চাকুরিজীবী (অবসরপ্রাপ্ত)। মামা গরু, মুরগীর খামার, ফিসারি করেন সেইসাথে গ্রামের জমিজমা দেখাশুনা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ, সামাজিকভাবে সম্মানিত সেই সাথে অর্থনৈতিক অবস্থার দিক থেকে সচ্ছল এবং মধ্যবিত্ত। ময়মনসিংহ সদরেই আমাদের নিজস্ব ৪ তলা বাসা রয়েছে এবং সিটি করপোরেশনের ভেতরে ১০ শতাংশ জমিও রয়েছে। এলাকায় আমাদের পরিবারের যথেষ্ট সুনাম রয়েছে এবং এলাকার মসজিদ কমিটিতে ও বাবা দায়িত্বে আছেন। Bangladesh Ex-Solider Association ময়মনসিংহ সদর শাখার সভাপতি হিসেবে বাবা দায়িত্বে আছেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) সবাই ৫ ওয়াক্ত নামাজী। মা,বোন উনারা পরিপূর্ণ পর্দা করেন। শরিয়তের ফরজ বিধান গুলো আমাদের পরিবারে সবাই গুরুত্বের সাথে পালন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করি।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) হ্যা, সুন্নতি দাড়ি আছে।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) হ্যা, সবসময় পরি।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হয়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) খুব ছোটবেলা থেকেই নামজ পড়া হয়। তবে নামাজের গুরুত্ব উপলব্ধি করে ২০০৯ সাল থেকে রেগুলার নামজ পড়ছি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যা।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? পারি তবে আরো বেশি সহি সুদ্ধ ভাবে তেলাওয়াত করবার জন্য বর্তমানে চেষ্টা করছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শার্ট, জিন্স, গ্যাবাডিং প্যান্ট, পাঞ্জাবী, পাজামা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) গনতান্ত্রিক কোন রাজনৈতিক দলকে আমি পচ্ছন্দ করি না। তবে হেফাজতে ইসলাম, জামায়েতি ইসলাম এই ধরনের ইসলামী দলগুলোকে আমার ভালো লাগে তবে আমি তাদের সক্রিয় কর্মি নই। যদি কোন রাজনৈতিক দল পরিপূর্ণ কোরান এবং সুন্নাহ দ্বারা রাষ্ট্র পরিচালনা করতে চায় যেভাবে হজরত মুহাম্মদ (সাঃ) রাষ্ট্র পরিচালনা করতেন তাহলে সেই রাজনৈতিক দলের সাথে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করার ইচ্ছে আছে।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) কোরআন এবং সহি হাদিস যতটুকু বুঝি এবং নিজে আমল করে তা আমি চেষ্টা করি আমার পরিচিতদের মাঝে প্রচার করতে। স্কুলে এবং বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকবার তাবলিগের ভাইদের সাথে সময় দেওয়া হয়েছিলো , এছাড়া আপাতত কোন দ্বীনি বিশেষ মেহনতের সাথে যুক্ত নেই। তবে ভবিষ্যৎতে আল্লাহ তৈফিক দিলে ভালো হক পন্থী কোন দ্বীনি সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে কাজ করার ইচ্ছে আছে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) এক কথায় বলতে গেলে ভন্ডামি এবং শিরকের আস্তানা। আমি আমার বাস্তব জীবনের অভিগ্যতা থেকে আমি যা উপলব্ধি করেছি তাই বল্লাম। মাজার সম্পর্কে আমার কৌতুহল এবং এর সম্পর্কে সঠিক ধারণা নেওয়ার জন্য যখনি আমার সময় সূযোগ হয়েছিলো তখনি বাংলাদেশের ছোট বড় সব ধরনের মাজর যেমন চট্টগ্রামের মাইজ ভান্ডার দরবার শরিফের মাজার থেকে নিয়ে শুরু করে অজপাড়াগাঁয়ের ছোটখাটো অনেক কথিত বাবার মাজারে আমি গিয়েছি তাদের কার্যকলাপ দেখতে। মাজারে যাবতীয় কাজকর্ম স্বচক্ষে দেখে আমার মনে হয়েছে এখানে মাজার কমিটি এবং মাজারের কথিত আউলাদ খাদেমরা মাজারের মুরুিদ, সাধারণ মানুষকে বোকা বানিয়ে অর্থ উপার্জনের রমরমাট বানিজ্য করে একই সাথে শীরক, বেদাত হয় সেই সাথে ঈমান, আকীদা বিধ্বংসী অনেক ধরনের কুফরি কাজ ও হয়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) রিয়াযুস সালেহীন - লেখক : ইমাম মুহিউদ্দীন ইয়াহইয়া আন-নববী (র)। আর - রাহীকুল মাখতূম - লেখক : শাইখুল হাদীস আল্লামা সফিউর রহমান মোবারকপুরী (রঃ), সাবেক অধ্যাপক, মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়। মা, মা, মা এবং বাবা - লেখক : আরিফ আজাদ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রাহিমাহুল্লাহ )। শায়েখ আহমাদুল্লাহ । ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাহুল্লাহ)। ড. জাকির নায়েক। শায়েখ আলি হাসান ওসামা। আবু ত্বহা মুহাম্মদ আদনান সহ আরো অনেকেই আছেন।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সততার ব্যাপারে সর্বচ্চ সতর্ক থাকতে পচ্ছন্দ করি। মিথ্যা কথা গীবত করা এবং গীবত শোনা চরম ভাবে অপচ্ছন্দ করি। পারিবারিক ভাবেই আমি খুব সহজ সরল জীবন যাপনে অভ্যস্হ । আমার শখ হচ্ছে বাগান করা, ভ্রমন করা,পশু-পখি পোষা ( অবশ্যই এই ব্যাপারে সঠিক ইসলামিক নির্দেশনা মেনে পালন করি ) আমাদের বাসার ছাদে এবং উঠানে ফুল,ফল, শাকসবজি সহ আরো বিভিন্ন রকমের গাছপালার একটি শখের ছাদবাগান রয়েছে সেই সাথে আমার একটি বিদেশিব সৌখিন পোষা পাখির এভিয়ারি এবং কিছু বিদেশি কবুতর নিয়ে একটি কবুতরের লফ্ট ও আছে। সৌখিন রঙ্গিন মাছের প্রতি ভালো-লাগা থেকে ফিস কিপিং এর বেশ কিছু একুরিয়াম আছে। বাগানের গাছপালা ফুল,পাখি, কবুতর, রঙ্গিন মাছ এই সবকিছুর দেখাশুনা আমিই করি আর আমি বাসায় না থাকলে আমার আব্বা উনি করেন, এর ফলে আল্লাহর অপূর্ব কিছু সৃষ্টি প্রতিনিয়ত খুব কাছ থেকে দেখার আল্লাহর সৃষ্টি রহস্য নিয়ে চিন্তাভাবনা উপলব্ধি করার সূযোগ হয় যা আমার মানুষিক প্রশান্তির জন্য অনেক গুরুত্বপূর্ণ। ইসলামি বই পড়তে ভালো লাগে । ইউটুবে ইসলামিক লেকচার শুনতে ভালো লাগে । সরাসরি মাহফিলে গিয়ে প্রিয় আলেমদের বয়ান শুনতে বেশি ভালো লাগে যদিওবা এটা সবসময় সম্ভব হয় না এর পরেও সূযোগ পেলেই চেষ্টা করি সরাসরি মাহফিলে গিয়ে আলোচনা শুনতে। সঠিক আকিদা এবং ভালো ভাবে জেনে বুঝে সুন্দর ভাবে আমল করার জন্য আমার সাধ্যমতো ইসলামিক লাইনেও পড়াশুনা করে যাচ্ছি। বাসায় একটা ইসলামিক লাইব্রেরি তৈরি করার জন্য সাধ্যমতো কিছু ইসলামিক বই কালেকশনের জন্য চেষ্টা করছি। ইচ্ছে আছ ভবিষ্যতে আাল্লাহ যদি তৌফিক দান করেন সময় সূযোগ যদি হয় তাহলে ইনশাআল্লাহ আমার সাধ্যমতো চেষ্টা করবো আরবি ভাষা রপ্ত করতে এবং যথা সম্ভব কোরান মুখস্থ করতে। আমার, স্বপ্ন হচ্ছে বিয়ের পর আমার জীবনসঙ্গীকে নিয়ে আল্লাহর এই অপরূপ সৃষ্টি প্রকৃতি দেখার জন্য দেশ বিদেশের সুন্দর সুন্দর জায়গাগুতে ঘুড়ে বেড়ানোর। বিশেষ করে জবের সুবাদে বা পড়াশুনার সময় স্টুডেন্ট লাইফে বাংলাদেশের যে সুন্দর জায়গাগুলো আমি একা ভ্রমন করেছি যে জায়গাগুলো আমার সবচেয়ে বেশি ভালোলেগেছে সেই জায়গাগুলোতে পূনরায় আবার আমার জীবনসঙ্গিনীকে নিয়ে ঘুড়ে বেড়ানোর। আমার খুব ইচ্ছে ইনশাআল্লাহ স্ত্রীকে নিয়ে স্বপ্নের শহর মক্কা মদিনা ঘুরে দেখার সেই সাথে একসাথে হজ্জ ওমরা করার। আমার ভ্রমন করতে প্রকৃতির মাঝে ঘুড়ে বেড়াতে খুব বেশি ভালো লাগে তাই বিয়ের পর যখনি সময় সূযোগ হবে ইনশাআল্লাহ স্ত্রীকে নিয়ে ঘুরতে বের হবো। আমি এমন একজন জীবনসঙ্গী চাই যিনি আমার জন্য চক্ষু ও অন্তর শীতলকারীনী হবেন এবং আমাকে আল্লাহর পথে যথাযথ ভাবে চলতে সহায়তা করবেন। দুনিয়াতে ইসলামিক পরিবেশে স্ত্রীর সাথে একসাথে মিলেমিশে থাকার মনমানুষিকতা লালন করি পাশাপাশি আমি মনথেকে চাই আল্লাহর রহমতে দুইজনে মিলে যেন জান্নাতুল ফেরদৌসেও একসাথে থাকতে পারি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? হজ্জ ওমরা করার সেই লক্ষে কিছু কিছু টাকা জামানো শুরু করেছি। একটা ইসলামিক বইয়ের ঘরোয়া লাইব্রেরি তৈরি করার ইচ্ছে আছে এর জন্য কিছু কিছু বই কালেক্ট করা শুরু করেছি। সাধ্যমতো কোরান হিফজ করার ও ইচ্ছে আছে।
অবসর সময় কিভাবে কাটান? (Required) সকাল ১১ থেকে নিয়ে সন্ধা ৭ টা পর্যন্ত অফিসেই সময় কেটে যায়। আমি শখ করে কিছু পাখি,কবুতর পালি। ছাদে বাগান করি। অবসর সময় বাগান,পাখি,কবুতরদের সাথে কাটে। সেইসাথে অবসর সময়ে ইউটিউবে নিইজ, ইসলামিক লেকচার শুনা হয়, টুকটাক বই পড়ার ও অভ্যেস আছে। সাপ্তাহিক ছুটির দিনে বাইরে ঘুড়তে পচ্ছন্দ করি। এভাবেই অবসর সময় কেটে যায়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) ৫ ওয়াক্ত।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আমার কোন ভাই নেই। তাই বাড়িতে যাবতীয় সকল দায়িত্ব আমাকেই পালন করতে হয়।
আপনি কি ধুমপান করেন? (Required) না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আমি মনে করি স্বামী স্ত্রী একে অপরের অর্ধাঙ্গ। মানুষ যেমন তার অর্ধেক অঙ্গ নিয়ে পরিপূর্ণ জীবনের সাধ পেতে পারে না, তেমনি আমি মনে করি কোন সাভাবিক দ্বীনদার পুরুষও একজন ভালো দ্বীনদার জীবনসঙ্গিনী ছাড়া পরিপূর্ণ ভাবে জীবন উপভোগ করতে পারবে না। আমার দ্বীন পরিপূর্ণ করতে,আমার জীবন হালাল ভাবে উপভোগ করতে, ইসলামিক পরিবেশে পরিবার গঠনের মাধ্যমে যোগ্য দ্বীনদার ভবিষ্যৎ প্রজন্ম রেখে যেতে এবং নিজেকেও পরিপূর্ণ ভাবে ইসলামের উপর অবিচল রাখতে আমি বিয়ে করতে চাচ্ছি। যদি করতে চায় অবশ্যই করতে পারবেন তবে ইসলামিক পর্দা মেনে পড়াশুনা করতে হবে। বিয়ের পর আমার সহধর্মিণীর যাবতীয় ভরনপোষণের দায়িত্ব আমিই নিবো ইনশাআল্লাহ , য়ার ফলে স্ত্রীর চাকরির প্রয়েজন হবে না। তবে উনি যদি একান্তই নিজ ইচ্ছায় চাকরি করতে চান তাহলে অবশ্যই ইসলামিক পর্দা মেনে সম্মানজনক হালাল চাকরি করতে পারবেন
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? অবশ্যই রাখতে পারবো।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? হ্যা। পড়ার প্রতি আগ্রহ থাকলে পড়াশুনা করতে পারবেন।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? বিয়ের পর স্ত্রী যাবতীয় ভরণপোষণের দায়িত্ব আমার। এর পরেউ যদি হালাল সম্মানজনক কোন চাকরি করতে চান তাহলে পর্দা রক্ষা করে করতে পারবেন।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আমাদের বাসার৷
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্ত্রীর ভরণপোষণের দায়িত্ব, দ্বীন পালনের জন্য সহযোগিতা করা
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৮-২৮
গাত্রবর্ণ ফর্সা, উজ্জ্বল শ্যামলা।
নূন্যতম উচ্চতা ৫'৩"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা SSC বা সমমানের।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
পেশা (Required) স্টুডেন্ট, বেকার, জব
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা (Required) স্বচ্ছল।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন অবশ্যই দ্বীনদার পরহেজগার অথবা দ্বীন শিখতে এবং দ্বীনের জ্ঞান অর্জনে আগ্রহী এমন। যে স্বামীর হক সম্পর্কে সচেতন এবং হালাল হারাম মেইনটেইন করে চলতে চেষ্টা করে। আমি জীবনসঙ্গিনী হিসেবে এমন কাউকে খুঁজছি যার সাথে শুধুমাত্র দুনিয়ার জীবনেই মিলেমিশে থাকা নয় পরকালে জান্নাতুল ফেরদৌসেও দুইজন যেন একসাথে থাকতে পারি, ইনশাআল্লাহ। আমি স্ত্রীর ব্যাপারে শুধুমাত্র আমার জীবনসঙ্গিনী নয় এর পাশাপাশি আমার একজন ভালো দ্বীনি বন্ধু হিসেবে ও চিন্তা করি যিনি আমাকে বাস্তব জীবনে দ্বীনের উপরে অবিচল রাখতে সহায়তা করবেন। আমাদের খুব সাধারণ এবং ছোট্ট পরিবার। আমার বাবা মা উনারা দু’জনেই খুব সিম্পল এবং সহজ সরল প্রকৃতির। আমার ছোট বোনটাউ অনেক মিশুক। আমার স্ত্রী অবশ্যই আমাদের পরিবারের সদস্য হিসেবে উনার যথাযথ মর্যাদা পাবেন ইনশাআল্লাহ । আমার পরিবারের সবাই সহজসরল এবং প্রাস্টিসিং মুসলিম তাই আমি এমন একজন জীবনসঙ্গিনী চাই যে বাড়ীর সকলের সাথে বিশেষ করে আমার বাবা মার সাথে মিলেমিশে থাকার মন মানুষিকতা রাখেন এবং আমার বাবা মাকে তাঁদের প্রাপ্য সম্মান দিবেন এমন। ধৈর্য্যশীল হতে হবে,খারাপ সময়ে ধৈর্য ধরা এবং অবস্থানের উন্নতি হলে তার জন্য শুকরিয়া আদায় করবেন এমন মনমানুষিকতা থাকতে হবে। আমার হালাল উপার্জনের ব্যাপারে অত্যন্ত সচেতন থাকবেন সেইসাথে আমার উপার্জন ক্ষমতা অনুযায়ী মোহর নির্ধারণের ক্ষেত্রে আপত্তি করবেন না এমন। আমার জন্য সাজগোজ করতে পছন্দ করবেন সেইসাথে সময় সূযোগ পেলে ভ্রমণ করতে ভালোবাসবেন এমন। ভবিষ্যতে যখন আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা সন্তান দান করবেন তখন সন্তানদের এবং পরিবারের কল্যানের ব্যাপারে বিশেষ করে দ্বীনের উপরে পরিবারকে অবিচল রাখতে প্রয়োজনে কোমল অথবা কঠোর হবার মানসিকতা রাখেন এমন। আমার ইচ্ছে বিয়ের মাধ্যমে দ্বীন পরিপূর্ণ করে একটি আদর্শ পরিবার গড়ে তুলার যে পরিবারের ভিত্তি হবে কোরান এবং সুন্নাহ। আমি একটি হাদিস পড়েছিলাম হযরত মুহাম্মদ ( সাঃ) বলেছেন তোমাদের মধ্যে সেই ব্যাক্তিই সর্বোত্তম যে তার স্ত্রীর নিকট উত্তম। আর আমি মনে করি মহান আল্লাহ তালার পক্ষ হতে পৃথিবীর সবচেয়ে স্পেশাল সম্পদ হলো নেককার স্ত্রী। আমি সবসময় একজন নেককার স্ত্রীর দৃষ্টিতে উত্তম স্বামী হিসেবেই থাকতে চাই ইনশাআল্লাহ। আমি মনে করি স্বামী স্ত্রীর সম্পর্ক যত উত্তম এবং মধুর হবে দাম্পত্য জীবনে সুখ ও শান্তি তত বেশি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা বা ময়মনসিংহ অথবা যে কোন জেলা।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) একাডেমিক পড়াশুনা শেষ করে সার্টিফিকেট হাতে পাবার পর থেকেই সরকরি জবের জন্য চেষ্টা করে ব্যার্থ হয়েছি এর পাশাপাশি প্রতিনিয়ত প্রাইভেট সেক্টরেউ সম্মানজনক ভালো মানের হালাল জবের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমার কর্মজীবন শুরু হয় ২০২২ সালের জানুয়ারি মাসে। ২০২২ সালের জানুয়ারি মাস থেকে নিয়ে ২০২৩ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত গ্রামীনফোনের একটি প্রজেক্টের ট্রেনার হিসেবে পার্টটাইম কাজ করেছি। এর পরে আমি ঢাকায় মোটরবাইক এর যন্ত্রাংশ আমাদানি, বিক্রয় এর সাথে সম্পৃক্ত একটি প্রতিষ্ঠানের মেনেজার হিসেবে কর্মরত ছিলাম। পরবর্তীতে আমার আম্মা একটু অসুস্থ থাকায় জব ছেড়ে বাসায় চলে গেছিলাম। আম্মা উনি এখন আলহামদুলিল্লাহ সম্পূর্ণ সুস্থ তাই পূনরায় ক্যারিয়ার গঠনের জন্য নতুন ভাবে জব শুরু করেছি। আমি বর্তমানে Nihon International এ ময়মনসিংহ Branch এর Branch Manager হিসেবে কর্মরত আছি। পাশাপাশি এর চেয়ে আরো ভালোমানের সম্মানজনক হালাল উপার্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখানে পেশা সম্পর্কে বিস্তারিত যেহেতু বিবরণ দিতে বলা হয়েছে তাই আমি পেশা প্রাসঙ্গিক আমার ব্যাক্তিগত কিছু কথা শেয়ার করতে চাচ্ছি। আমি এমন একটা জীবন চাই যেখানে আমি জীবিকা নির্বাহের জন্য কাজ করার পরেউ আমার হাতে পর্যাপ্ত সময় থাকবে আমার পরিবারকে সময় দেওয়ার জন্য পাশাপাশি দ্বীন সম্পর্কে জ্ঞান অর্জনের জন্য। আমি দৈনিক ৫ ওয়াক্ত নামাজ জামাতের সাথে মসজিদে গিয়ে আদায় করতে অভ্যস্হ এর ফলে আমি যে মানুষিক প্রশান্তি পাই তা আমার কাছে দুনিয়াবি জীবনের লক্ষ কোটি টাকার চেয়েউ বেশি মূল্যবান এবং দামী মনে হয়। আমি আমার দৈনন্দিন সকল কাজের মধ্যে ৫ ওয়াক্ত নামাজ জামাতের সাথে মসজিদে গিয়ে আদায় করাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থকি এবং ইনশাআল্লাহ ভবিষ্যতে যতদিন বেঁচে থাকবো গুরুত্ব দিয়েই যাবো। এখানে বলে রাখা ভালো আমি এমন কোন দুনিয়াবি পেশায় নিজেকে সম্পৃক্ত করতে চাই না যেখানে আমার ৫ ওয়াক্ত নামাজ মসজিদে গিয়ে জামাতের সাথে ধীরেসুস্থে খুশুখুজুর সাথে মনোযোগ সহকারে আদায় করাটা অনেক বেশি কঠিন হয়ে যাবে। আমার ইচ্ছে আল্লাহ যদি আমাকে তৌফিক দান করেন ভবিষ্যতে ভালো হালাল ব্যাবসা করার এবং একটা ব্যাবসা প্রতিষ্ঠান গড়ে তোলার। স্বপ্ন দেখি ইনশাআল্লাহ একদিন হয়তো আমার নিজেরি এমন কোন একটা ব্যাবসা প্রতিষ্ঠান থাকবে যার মাধ্যমে অনেক মানুষের হালাল জীবিকার ব্যাবস্হা আল্লাহ করে দিবেন। আমি রিজিক নিয়ে চিন্তিত না কারণ এটা তকদিরের বিষয়। আমার তকদিরে যা আছে সেটা অবশ্যই আল্লাহ্ আমাকে দিবেন এবং আমার তকদিরে যা নেই সেটার জন্য শতচেষ্টা করলেও আমি তা পাবো না। তবে আমি কর্ম বিমুখ ও না যে তকদিরের দোহাই দিয়ে হাতপা গুটিয়ে বসে থাকার মনমানুষিকতাউ নেই আমার। আল্লাহর উপরে ভরসা করে আমি আমার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি ভালো সম্মানজনক হালাল উপার্জনের জন্য। আমি আমার জীবনটাকে খুব সহজ ভাবে উপলব্ধি করি এবং সাধারণ ভাবে চলার চেষ্টা করি এবং মহান আল্লাহ সুবহানাল্লাহু তাআালা আমাকে যখন যে অবস্থায় রাখেন মন থেকে শুকরিয়া আদায় করি।
বিশেষ কিছু যদি জানাতে চান স্ত্রীকে অনেক ভালোবাসবো, ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 342 ভিউস