male

বায়োডাটা নাম্বার

AH-106568

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৯

শ্যামলা

৫'৮''

৫৬ কেজি

B+

প্রবাসি

৩০০০০+ আলহামদুলিল্লাহ।


ঠিকানা
স্থায়ী ঠিকানা জয়পাড়া, দোহার, ঢাকা।
বর্তমান ঠিকানা জয়পাড়া, দোহার, ঢাকা।
কোথায় বড় হয়েছেন? (Required) নিজ গ্রামে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৮''
ওজন ৫৬ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা প্রবাসি
মাসিক আয় ৩০০০০+ আলহামদুলিল্লাহ।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ কারিগরি / ভোকেশনাল
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? না
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এস এস সি পাশ। এইচএসসি তে ভর্তি হয়েছিলাম। ব্যক্তিগত কিছু কারণে আর পড়তে পারিনি। পরে জানানো হবে।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নেই। তবে আল্লাহ পাক তৌফিক দিলে কোরআনের হাফেজ হতে চাই।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নেই।
পারিবারিক তথ্য
পিতার পেশা জমি-জমার ব্যবসা করতেন। বয়স হয়ে গেছে বর্তমানে বেকার।
মাতার পেশা রাব্বাতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন, অনার্স প্রথম বর্ষ (বাংলা বিভাগ) জয়পাড়া ডিগ্রি কলেজ, বিবাহিতা (ছাত্রী+গৃহিণী)।
ভাইদের সম্পর্কে তথ্য নেই।
চাচা মামাদের পেশা বাবা সহ চাচা ৪ জন। ফুফু ৫ জন। চাচাদের কিছু তথ্য:- ১. মৃত। দুই ছেলে। দুইজনই চাকুরিজীবী। ২. আমার বাবা। ৩. ইলেকট্রিশিয়ান। দুই মেয়ে। ৪. মৃত। দুই ছেলে। বড় ছেলে ফ্রিল্যান্সার, ছোট ছেলে ছাত্র। বড় চাচার পরিবার গাজীপুর আর সবাই নিজ গ্রামের বাড়িতেই। মামারা ৫ জন। মা সহ খালা ৫ জন। মামাদের কিছু তথ্য:- ১. মৃত। এক ছেলে দুই মেয়ে। ছেলে ছাত্র+চাকুরিজীবী, দুই মেয়ে বিবাহিতা। ২. ঢাকা শহরে ব্যবসায়ী। এক ছেলে এক মেয়ে। ৩. ব্যবসায়ী। তিন ছেলে। ৪. কানাডায় পরিবার সহ স্থায়ী। এক ছেলে। ৫. বেসরকারি চাকুরিজীবী। এক ছেলে এক মেয়ে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত (আলহামদুলিল্লাহ খুব সম্মানিত) পূর্বপুরুষ ফরিদপুরের স্থানীয় ছিলো। পরবর্তীতে দাদাজান দোহারে চলে আসে। তাও প্রায় ৭০+ বছর পূর্বেই। আলহামদুলিল্লাহ গ্রামে নিজস্ব বাড়িতে বসবাস। কোনো গবাদি পশু নেই। বর্তমানে নিজের টিনশেডের বড় ঘর। অতি দ্রুত দেশে ফিরে ঘরের কাজ ধারার পরিকল্পনা রয়েছে। পূর্বপুরুষ জমিদার থাকায় বড় বাবা (দাদার বাবা)-র সময়কালের যে জমিজমা আছে তা (প্রায় ৫০০ বিঘার উপর) পদ্মা নদীর জন্য বেশিরভাগই এখন ফরিদপুর জেলার অন্তর্গত (আমি যতটুকু জানি)। দাদাজানরা তিন ভাই থাকায় আমাদের বংশ অনেক বড় (সবাই বর্তমানে দোহারের স্থানীয়)। যে কারণে এখনও জমিজমা ভাগ হয়নি। তবে অন্য দাদার ঘরের আমার চাচাতো ভাইরা আর বাবা মাঝেমাঝেই সেগুলো দেখাশোনা করতে যায়। কিন্তু আগের মতো জৌলুশ, জমিদারির প্রভাব এখন আর নেই। যেটা পূর্বপুরুষ থাকতে ছিলো। আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি এখন আমি।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ ভালো। তবে আমার ঘরের সীমানা পুরোটাই কঠোর পর্দা মেনে চলার জন্য তৈরি করা হবে। তাছাড়া রাস্তার পাশে বাড়ি হওয়ায় বাইরে বাউন্ডারি করা আছে। বাবা মা বোন আলহামদুলিল্লাহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে। চার পরিবারের সদস্য এক বাড়িতে বসবাস করায় তেমন ভাবে মাহরাম নন-মাহরাম মেনে চলা হয় না। তবে বাড়ির বাইরে অন্যান্য পরিবারের মতো বোরখা ও প্রয়োজনীয় বিষয়গুলো সবাই মেনে চলার চেষ্টা করে। তবে খাস পর্দা করে না। ইনশাআল্লাহ তবে বিয়ের পর নিজের স্ত্রীকে নিজের মতো করে কঠোর পর্দায় রাখবো।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) দাঁড়ি কোঁকড়ানো হওয়ায় এক মুষ্টি হয় না। ছয়মাস হয়েছে দাঁড়ি আছে আলহামদুলিল্লাহ। আগে ছোট ছিল।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জ্বী আলহামদুলিল্লাহ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) এক বছর হবে না। তবে আগে অনিয়মিত সালাত আদায় করা হতো।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? ঘনিষ্ঠ আত্মীয় স্বজনদের সাথে তেমন একটা মেনে চলা হয় না। মোট কথা মন পরিষ্কার থাকলে যেমন পর্দা শীল নারীও যেভাবে চাকরি করে। ওইভাবেই সবার সাথে কথা বলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ পড়তে পারি তবে কতোটুকু শুদ্ধ হয় জানিনা। তবে শুদ্ধ ভাবে কোরআন তেলাওয়াত শেখার তীব্র ইচ্ছা আছে।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শালীন পোশাক পরিধান করি। আস্তে আস্তে সুন্নতী পোশাক পরিধান করার অভ্যাস গড়ে তুলছি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) না।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আগে দেখা হতো। এখন সম্পূর্ণ রূপে এড়িয়ে চলার চেষ্টা করছি। গত কয়েকমাস ধরে এগুলো থেকে সম্পূর্ণ বিরত আছি আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আলহামদুলিল্লাহ সুস্থ। তবে এই অল্প বয়সে চুল পরে যাওয়ার সমস্যার কারণে খুব হতাশ আমি।😔
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না। তবে জামাত/তাবলীগে সময় দেয়া হয়। ইচ্ছা আছে দেশে ফিরেই তিন চিল্লা দিবো ইনশাআল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) একদমই না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শুধুমাত্র কবর। জিয়ারত করা যায় আর বাকি সব কর্মকাণ্ড এক কথায় শিরকের কারখানা।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) তেমন পড়া হয়নি। তবে সহীহ হাদীসের কিছু খন্ড, মহানবী (সা:)-এর জীবনী, প্যারাডক্সিক্যাল সাজিদ ১ ও ২।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ১. আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদী। ২. মুফতী নজরুল ইসলাম কাসেমী। ৩. আল্লামা মামুনুল হক দা: বা:।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) না নেই। তবে দ্বীনকে জানতে বুঝতে দ্বীনের পথে টিকে থাকতে চাই ইনশাআল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আমার নিজের সম্পর্কে বলা অপছন্দ করি। তবে এখন বিয়ের জন্য বলা উত্তম মনে করি। কারণ বিয়ের আগে একটা মানুষের ব্যাপারে সবটুকুই জানা দরকার। আর যদি একটা মানুষকে মনের ভেতর থেকেই না চায় তবে সেই মানুষটিকে বিয়ে না করাই উত্তম। আমি সবকিছুতে একটু অগোছালো তাই এখানেও গুছিয়ে লিখতে গিয়ে ব্যর্থ। ভুলগুলো ক্ষমা করবেন। জেনারেল লাইনে পড়ার কারণে প্রথমে দ্বীনের উপর তেমন গুরুত্ব দেয়া হতো না। মাথায় হাজার গুনাহের বোঝা নিয়ে সদ্য দ্বীনের পথে পা বাড়িয়েছি। তাই দ্বীন সম্পর্কে জ্ঞান খুবই নগন্য। তবে এখন আখেরাতের চিন্তা ছাড়া মাথায় আর কোনো চিন্তা আসে না বললেই চলে। বাকি জীবনটা আমার রাসূল (স:)-এর সুন্নাহর উপরে পার করে দিতে চাই। আগে কিছু বদঅভ্যাস ছিলো এখন তা সম্পূর্ণ রূপে বর্জন করেছি। আলহামদুলিল্লাহ। মাঝেমাঝে কবরের কথা মনে পরলে নিজের গুনাহর কথা মনে পড়ে যায় আর চিন্তা হয় খুব।😓 অজানাকে জানার জন্য ভ্রমণ করার খুব শখ। এক কথায় ভ্রমণ পিপাসু। আগে থেকেই একটা ইচ্ছা ছিলো আল্লাহ পাক মৃত্যুর আগে আমার সাথে যদি কারো নাম লিখে রাখে তবে সেটা যেনো দূরে কোথাও হয়। যাতে জীবনসঙ্গিনীকে সাথে করে বেশি বেশি ভ্রমণ করতে পারি। এতোটাই ভ্রমণের নেশা। ট্রেনে ভ্রমণ করতে খুব বেশি ভালো লাগে। হালাল সব খাবার খাই আলহামদুলিল্লাহ। শালীন ও মানানসই পোষাক পড়তে পছন্দ করি। পশু-পাখি প্রেমী। আর বিড়ালের সাথে আমার আত্মার সম্পর্ক। পাহাড়, ঝুম বৃষ্টি, কালো রং, কাছের মানুষগুলোর সাথে গল্প করতে, নির্জনে কোরআন তেলোয়াত শুনতে ভালো লাগে। ছোটবেলা থেকেই কারো অবহেলা সহ্য করতে কষ্ট হয়। খুবই সাধারণ ভাবে জীবন যাপন করতে পছন্দ করি। দুনিয়ার কোনো জিনিসের প্রতি আগ্রহ নেই। কাউকে অনিচ্ছাকৃত ভাবে কষ্ট দিয়ে ফেললে ভিতরে অনেক অস্থিরতা ও খারাপ লাগা কাজ করে। অনেক বেশি কথা বলি তবে কাছের মানুষগুলোর সাথে। খুবই বন্ধুসুলভ। হাসিখুশি রাখতে ও থাকতে চেষ্টা করি। সুযোগ পেলে উপকার করতে পছন্দ করি। নিয়মিত রক্তদান করি। হয়তো আমার মনটা একটু নরম তবে শিওর না!!😁 অল্প বয়সে চুল পরে যাওয়ার সমস্যায় পরে যাওয়ায় মাঝে মাঝে বিষণ্ণতায় ভুগি।😔 আল্লাহ পাক তৌফিক দিলে পরিবার নিয়ে হজ্জ পালন করা সবচেয়ে বড় স্বপ্ন। জীবনসঙ্গিনীর সাথে আল্লাহ পাকের জান্নাতে একসাথে থাকার স্বপ্ন, ইচ্ছা। দেশে আসার আগেই বিয়ে পড়িয়ে রাখতে চাই। কারণ এখানে যে পরিমাণ ফিতনার ছড়াছড়ি নিজেকে গুনাহ থেকে বাঁচিয়ে রাখতে খুব কষ্ট হচ্ছে। আল্লাহ পাক ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করুক।🤲
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দেশে ফিরে দ্বীনের কাজে নিয়োজিত থাকতে চাই ইনশাআল্লাহ। যেটাতে আমার রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার উম্মতদের উৎসাহিত করতেন।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বিভিন্ন ইসলামিক জ্ঞান অর্জনের চেষ্টা করি। মোবাইলে ওয়াজ, কোরআন তেলোয়াত শুনতে ভালো লাগে।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) কাজের ক্ষেত্রে সব ওয়াক্ত জামায়াতের সাথে পড়া হয় না।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বর্তমানে প্রবাসে থাকায় হয় না। তবে বাসায় থাকতে মা বাবাকে তাদের কাজে সাহায্য করা হতো।
আপনি কি ধুমপান করেন? (Required) আগে করতাম। দ্বীনের পথে টিকে থাকতে সমস্ত হারাম কাজ থেকে নিজেকে বিরত রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে ধর্মীয় ও সামাজিকভাবে দুইটা পরিবারের আত্মীয়তার মিল বন্ধনের মাধ্যমে দুইজন মানুষের আত্মার সম্পর্ক তৈরি হওয়া। নিশ্চয়ই আল্লাহর সন্তুষ্টির জন্য এবং হারাম সম্পর্ক থেকে বেঁচে থাকার জন্য হারাম কাজ থেকে বিরত থাকার জন্য বিয়ে করছি। তাছাড়া একটা মেয়ের হকও আদায় করা হচ্ছে। নিজেকে গুনাহ থেকে বাঁচানোর পাশাপাশি একজন নারীকেও গুনাহ থেকে বেঁচে থাকার সুযোগ করে দেয়া হচ্ছে।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? এই ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না ইনশাআল্লাহ। কঠোরভাবে পর্দা করতে হবে।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? উনি চাইলে কঠোর পর্দা সহকারে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? উনি চাইলে কঠোর পর্দা সহকারে।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজের সাথেই।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? যেটা আমার ইসলাম আমার রাসূল (স:) হারাম ঘোষণা করেছে সেটা নেয়া দূরের কথা চিন্তা করতেও নিজের কাছে ঘৃণা লাগে। তাছাড়া তাদের সবচেয়ে দামী জিনিসটাই তো আমার কাছে দিয়ে দেবে বলে মনে করি।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আমার রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদেশ মতো স্ত্রীর সব দায়িত্বই আমার।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৮-২২
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা, ফর্সা বা উজ্জ্বল ফর্সা। অর্থাৎ আমার থেকে মাশাআল্লাহ একটু সুন্দরী পাওয়ার ইচ্ছা। কারণ চোখের প্রশান্তির একটা ব্যাপার থাকে।
নূন্যতম উচ্চতা ৫'১"-৫'৬"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এস এস সি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ থাকতে হবে। কাগজে কলমে শিক্ষার থেকে পারিবারিক সুশিক্ষায় শিক্ষিত হওয়া সবচেয়ে বেশি জরুরী।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) কঠোরভাবে পর্দা করে চলার মন মানসিকতা থাকতে হবে।
পেশা (Required) ছাত্রী বা কিছুই না।
অর্থনৈতিক অবস্থা বাবার হালাল উপার্জন থাকতে হবে যদি বাবা বেঁচে থাকেন।
পারিবারিক অবস্থা (Required) নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত। আর অবশ্যই পরিপাটি থাকতে হবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন বিশেষ কিছু না। শুধুমাত্র আল্লাহ ভীরু একজন বান্দীর যা যা গুণাবলী থাকা উচিত তা হলেই আলহামদুলিল্লাহ। আমি যাতে আমার আল্লাহ পাক ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পর তাকেই ভরসা করে জান্নাতের স্বপ্ন দেখতে পারি। ব্যাস এতোটুকুই।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) নোয়াখালী, বরিশাল, কুমিল্লা বাদে যেকোনো জেলা। সিলেট বিভাগ ব্যক্তিগত পছন্দ। তবে আল্লাহ পাক যেখানে লিখে রেখেছেন সেখানেই হবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) বর্তমানে কাতার প্রবাসী। এখানে একটা সুপার মার্কেটে চাকরি করছি। প্রবাসে থাকার চুক্তি শেষ হয়ে গেলে একেবারে দেশে চলে আসবো ইনশাআল্লাহ। আল্লাহ পাক যদি বাঁচিয়ে রাখে। দেশে এসে হালাল উপার্জন করবো ইনশাআল্লাহ। তাছাড়া প্রবাসে থাকলে স্ত্রীর হকও আদায় করা যায় না।
বিশেষ কিছু যদি জানাতে চান দেশে আসার আগেই বিয়ে পড়িয়ে রাখতে চাই। কারণ এখানে যে পরিমাণ ফিতনার ছড়াছড়ি নিজেকে গুনাহ থেকে বাঁচিয়ে রাখতে খুব কষ্ট হচ্ছে। আল্লাহ পাক ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করুক।🤲
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 50 ভিউস