female

বায়োডাটা নাম্বার

AH-106618

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

২০০০

উজ্জ্বল শ্যামলা

৫'০''

৫৮ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা রামপুরা, ঢাকা
বর্তমান ঠিকানা রামপুরা, ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৫৮ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSc. In Information and Communication Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Bangladesh University of Professionals (BUP)
পাসের সন 2024
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা সম্প্রতি Master’s এ এনরোল করেছি (MSc. in ICE)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
পারিবারিক তথ্য
পিতার পেশা চাকরি জীবনের শুরুর দিকে মৎস্য অফিসার হিসেবে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন (USAID, DANIDA, BRAC etc). পরবর্তীতে শিক্ষকতা করেছেন।
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা চাচা একজন - বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। মামা নেই।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত পরিবার। ঢাকায় ৩ তলা বিশিষ্ট দাদার বাড়ি আছে যেখানে এক ইউনিটে বর্তমানে থাকা হয়। বাকি ইউনিট গুলোতে চাচা ফুফু থাকেন। দাদা ১৯৮০ সালের দিক ঢাকায় বাড়ি করেন, তখনকার শিক্ষিত সম্ভ্রান্ত পরিবারের অন্যতম ছিলেন। বর্তমানে বাড়িটির বেশ কিছু সংস্কার প্রয়োজন।তবে আলহামদুলিল্লাহ আমরা সুন্দর মতোই থাকতে পারছি। এছাড়া উত্তরার নিকুঞ্জতে ২.৫ কাঠা জমির একটি ফ্ল্যাটের অংশ আছে ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমার বাবার দিকের পরিবার অতি সাধারণ মুসলিম পরিবার, দ্বীনের সব হুকুম আহকাম পরিপূর্ণভাবে মেনে চলে এমন বলা যায় না। তবে আমার মা'র দিকের পরিবারে দ্বীনি পরিবেশ আছে, উনারা তাবলীগের মেহনতে যুক্ত আছেন ও মাহরাম নন-মাহরাম মেনে চলেন। ছোট থেকে আমি ইসলামের আদব ও শিষ্টাচারে বড় হয়েছি। স্কুলের ছুটিতে খালাদের বাসায় বিভিন্ন মাসআলা মাসায়েল শেখা হতো। ক্লাস ৩ থেকে নিজ থেকেই হিজাব পরা শুরু করি ও সবসময় শালীন পোষাক পরে এসেছি। পরবর্তীতে বোরকা পরা শুরু করি। সমাজে প্রচলিত অশ্লীলতা থেকে নিজেকে সবসময় দূরে রাখার ও পবিত্র রাখার চেষ্টা করেছি। দ্বীন পালনের ক্ষেত্রে প্রাথমিকভাবে নানা প্রতিবন্ধকতা এসেছে তবে আলহামদুলিল্লাহ আল্লাহ সহজ করে দিয়েছেন।আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্য আমি দ্বীনকে যথাসম্ভব আঁকড়ে ধরার চেষ্টা করছি এবং ইনশাআল্লাহ ভবিষ্যতেও এই ব্যাপারে সচেষ্ট থাকব।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ২০১১ থেকে ৫ ওয়াক্ত সলাত পরা শুরু করি। ফেব্রুয়ারি ২০২৪ থেকে নিয়মিত কাযা না করে আওয়াল ওয়াক্তে পরার চেষ্টা করছি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যা আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আগে তিলওয়াত সহিহভাবে শেখা হয়নি আমার। এখন অনলাইন কোর্স করে যথাসম্ভব শুদ্ধভাবে শেখার চেষ্টায় আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ঘরের বাহিরে সাধারণত কালো বোরকা পরি (মাঝে মধ্যে অন্য অনুজ্জ্বল রঙের), হাত-পা মোজাসহ নিকাব পরি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আমার জানা মতে তেমন উল্লেখযোগ্য শারীরিক রোগ নেই তবে মায়োপিয়া আছে (চশমা পরি)
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার একটি কবর। এখানে জিয়ারত করা যেতে পারে এর বেশি কিছু না। মাজারের নামে প্রচলিত শির্ক, কুফর, তাবিজ-কবজ, মানত করা ইত্যাদি জাহিলিয়া কর্মকান্ডকে ঘৃণা করি।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ইসলামী আকীদা-আব্দুল্লাহ জাহাঙ্গীর, আর রাহিকুল মাখতুম, কুলবুন সালীম, মানসাঙ্ক, ফেরা, প্যারাডক্সিকাল সাজিদ, কুররাতু আইয়ুন, মুহস্বনাত, মনের ওপর লাগাম ইত্যাদি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) Dr. Manzoor E Elahi, আহমাদুল্লাহ, খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর, শাইখ আসিম আম হাকিম, নোমান আলী খান
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি ছোট থেকেই বই পড়তে পছন্দ করি। এছাড়া ক্রাফটিং, পেইন্টিং, ক্যালিগ্রাফি, গাছ লাগানো, বাসা সাজানো ইত্যাদির শখ আছে। বিড়াল ভালোবাসি। ফুল পছন্দ করি। আমার পার্সোনালিটি Ambivert। অন্যের সাথে সহজে মিশে যেতে পারি, হাসিখুশি থাকি। তবে বেশি হইচই বা অনর্থক কথা বলতে পছন্দ করিনা। গীবত, সমালোচনা থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করি। বাসায় নিজের মতো ছিম-ছাম থাকি। দান-সাদাকাহ করতে ভালো লাগে, স্কুলে- কলেজে পড়াকালীন কিছু সমাজসেবা প্রতিষ্ঠানের সাথে যুক্ত ছিলাম পরবর্তীতে নিজেরা মিলে একটা Charity পেইজ খুলি। বর্তমানে আমার সব স্বপ্নই আখিরাত কেন্দ্রিক। ছোটবেলায় বাবার হজ্জ পালনের উদ্দেশ্যে কয়েন বক্সে টাকা জমাতাম। এখন নিজ মাহরামের সাথে আল্লাহর ঘর জিয়ারত করার স্বপ্ন দেখি। আমার বেশি আড়ম্বরপূর্ণ জীবনযাপন ভালো লাগেনা, একটু সাদাসিধা ভাবে থাকতে পছন্দ করি আর আল্লাহপাক যখন যে রিজিক দিচ্ছেন তা নিয়ে কৃতজ্ঞ থাকার চেষ্টা করি। আমার কোনো কথায় বা কাজে অন্য কারো যেন কষ্ট না হয় এই ব্যাপারে সর্বদা খেয়াল করি। আমি স্বভাবগত ভাবে কিছুটা আবেগি তবে দুনিয়ার জীবনে অনেক রকম অভিজ্ঞতার মাঝে দিয়ে গেছি তাই বাস্তবজ্ঞান রেখে বিপদে ধৈর্য ধারণ ও মানিয়ে চলায় বিশ্বাসী। আব্বু মারা যাওয়ার পর থেকে লেখাপড়ার খরচ ও বাসার খরচের জন্য স্টুডেন্ট পরিয়েছি। আত্মীয়দের ছোটখাট হাদিয়া দেওয়ার অভ্যাস আছে। পরবর্তীতে সুযোগ হলে ও স্বামীর অনুমতি থাকলে কোনো একটা হালাল ব্যাবসা করার কথা ভাবতে পারি। বর্তমানে ইসলামের আলোকে বিয়ে, সংসার, প্যারেন্টিং ইত্যাদি বিষয়ক কিছু কোর্স করছি ও বই পড়ছি। আমার লক্ষ্য আমি আমাদের সালফে সালেহীনদের দেখানো পথে নিজের পরিবার গঠন করবো ও দুনিয়ার জীবনে আল্লাহকে সন্তুষ্ট করার সাধ্যমত চেষ্টা করে আখিরাতে জান্নাত লাভ করবো ইংশাআল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আল্লাহ সুবহান ওয়া তা'আলা সন্তুষ্ট হবেন এমন ভাবে চলা। জান্নাতে নিজের জন্য একটা জায়গা পাওয়া, আল্লাহ তৌফিক দিলে সন্তানদের দ্বীনের দাঈ হিসেবে গড়ে তোলা। ইনশাআল্লাহ
অবসর সময় কিভাবে কাটান? (Required) আগে বই পড়ে,ছবি এঁকে, নেট ব্রাউজ করে কেটে যেত। এছাড়াও ক্লাস থাকত তাই অবসর খুব একটা পেতাম না। এখন অনলাইন প্রতিষ্ঠানের (Aslaf Academy, Need, IOM) কিছু ইসলামিক কোর্স করছি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আব্বু মারা যাবার পর বাড়ির অনেক দায়িত্বই নিজেকে পালন করতে হয়েছে। বাসার প্রয়োজনীয় সদাই কেনা, আম্মুর সাথে বাসার কাজ করা, আরো যাবতীয় বাসার প্রয়োজনীয় সব কাজ নিজে করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে হলো হালাল ভাবে নিজের জীবনসাথী পাওয়ার ইসলামের সুন্দরতম সমাধান। এর মাধ্যমে নিজের চারিত্রিক পবিত্রতা যেমন রক্ষা করা যায় আবার পরিবার গঠনে দায়িত্ববোধ, সহযোগিতা, সহমর্মিতা ও আত্মত্যাগ দিয়ে দাম্পত্য জীবনে দ্বীন চর্চার সুযোগ পাওয়া যায়। সংসার জীবনে কুরআন ও নবীর সুন্নাহ মোতাবেক চলে জান্নাতের পথ সুগম করতে চাই। মানুষের চলার পথের একজন সাথী প্রয়োজন এই সত্যকেও আমি অস্বীকার করতে পারিনা। একজন চরিত্রবান, নেককার স্বামীর সংস্রবে থেকে দ্বিনী ইলম অর্জন ও আমলের মাধ্যমে নিজে আল্লাহর প্রিয় হয়ে ওঠার আশা রাখি। সর্বপরি বিয়ের মাধ্যমে স্বামীর আনুগত্যসহ ইবাদতের যেই বিশেষ দিকগুলো পালন করার সুযোগ পাওয়া যায় সেসব ভালো মতো পালন করতে চাই ইনশাআল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না। তবে ফ্রিল্যান্সিং/আইটি প্রতিষ্ঠানে হোম অফিস ইত্যাদির সুযোগ ও অনুমতি থাকলে করতে ইচ্ছুক
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) তেমন আগ্রহী নই। এই ব্যাপারে স্বামীর সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ইসলামি শরিয়ত অনুযায়ী স্বামীর আনুগত্য করা বলতে যেসব দায়িত্ব বোঝায়।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৪-৩৫
গাত্রবর্ণ শ্যামলা, উজ্জ্বল শ্যামলা, ফর্সা, উজ্জ্বল ফর্সা
নূন্যতম উচ্চতা ৫'১"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক
বৈবাহিক অবস্থা অবিবাহিত
পেশা (Required) ইঞ্জিনিয়ার, ডক্টর, প্রফেসর, সরকারি-বেসরকারি হালাল চাকরি, ছাত্র (স্নাতক / স্নাতকোত্তরে অধ্যয়নরত মেধাবী)
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, উচ্চমধ্যবিত্ত, উচ্চবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সামাজিকভাবে সম্মানিত ধার্মিক পরিবার
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১/ দ্বীনদার, সৎ, চরিত্রবান, লজ্জাশীল, দায়িত্ববান, পরিষ্কার- পরিচ্ছন্ন, জ্ঞানী ও বিচক্ষণ, ভদ্র-বিনয়ী ও সর্বোপরি উত্তম চরিত্রের অধিকারী। ২/ মাহরাম, নন-মাহরাম মেনে চলে, গায়রত সম্পন্ন, স্ত্রীকে ও সংসারে প্রয়োজনীয় সময় দিতে ও স্ত্রীর হক পালনে সচেষ্ট থাকার মনমানসিকতা রাখে। ৩/ ভিডিও গেইমস, মিউজিক, সিরিজ, খেলা দেখা ইত্যাদি দুনিয়াবি কাজে সময় নস্ট করা অপছন্দ করে ও অপচয় পরিহার করে। ৪/ ঘুষ দেওয়া-নেওয়া, সুদি ব্যাংকে টাকা রাখা এবং অন্যান্য অনৈতিক কর্মকান্ড যথাসম্ভব বর্জন করে ও হালাল- হারাম সচেতনতার সাথে মেনে চলে। ৫/ পরিবার পরিজনের সাথে সু-সম্পর্ক বজায় রাখে, বাবা- মাকে সম্মান করে ও আত্মীয়দের খোঁজ রাখে, দুঃসময়ে সাহায্যে করার চেষ্টা করে। ৬/ কুরআন সুন্নাহ মোতাবেক জীবন গড়ে তুলতে সর্বাত্তক চেষ্টা করে ও অন্যকেও সদোপদেশ দেয়। মানুষের মানবীয় ভুল-ভ্রান্তি নিয়ে ছাড় দেওয়ার মনমানসিকতা রাখে। লোকদেখানো আচরণ, হিংসা, অহংকার, অহেতুক রাগারাগি, অন্যকে ছোট করা ও কিপ্টামি করার স্বভাব নেই। ৭/ দান-সাদাকা করেতে ভালোবাসা, অন্যের উপকারে এগিয়ে আসে, দয়ালু, যত্নশীল, স্পষ্টভাষী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের জেলাসমূহ বাসা থেকে প্রাধান্য দিচ্ছে তবে পাত্র পছন্দ হলে অন্য জেলা নিয়েও কোনো আপত্তি নেই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) ছাত্রী
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 151 ভিউস