male

বায়োডাটা নাম্বার

AH-107076

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

১৯৯৬

কালো

৫'৮''

৬৫ কেজি

B+

সরকারি চাকুরীজীবি

27,000/-+


ঠিকানা
স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া সদর , ব্রাহ্মণবাড়িয়া ( আলোচনা সাপেক্ষে জানানো হবে ইনশাআল্লাহ)।
বর্তমান ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়া।(আলোচনা সাপেক্ষে জানানো হবে ইনশাআল্লাহ)
কোথায় বড় হয়েছেন? (Required) শহর এবং গ্রাম মিলিয়েই।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ কালো
উচ্চতা ৫'৮''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা সরকারি চাকুরীজীবি
মাসিক আয় 27,000/-+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৫
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of social science (complete).
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম আলোচনাক্রমে জানানো হবে ইনশাআল্লাহ।
পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Bachelor of social science (complete)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য নয়।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: প্রযোজ্য নয়।
পারিবারিক তথ্য
পিতার পেশা মৃত (চাকুরীজীবি ছিলেন)
মাতার পেশা homemaker
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য আমরা ভাই-বোন ০২ জন। আমি ছোট এবং আপু বড়। উনি তিতুমীর কলেজ থেকে মাস্টার্স কমপ্লিট করেছেন এবং বিবাহিত।
ভাইদের সম্পর্কে তথ্য প্রযোজ্য নয়।
চাচা মামাদের পেশা চাচা- ০২ জন। বড় চাচা- মৃত(বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে কর্মরত ছিলেন)। ছোট চাচা- ব্যাংক কর্মকর্তা( প্রধান কার্যালয়, যমুনা ব্যাংক) মামা- ৩ জন। বড় মামা- অবসর প্রাপ্ত সরকারী চাকুরীজীবি(জেলা প্রশাসকের কার্যালয়)। মেজো মামা- চাকুরীজীবি (জেলা ভূমি অফিস)। ছোট মামা- প্রবাসী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ, আমরা মধ্যবিত্ত পরিবার এবং সামাজিক ভাবে সম্মানিত। গ্রামে নিজস্ব ঘর-বাড়ি রয়েছে (বিল্ডিং)। তবে, এখন বাড়িতে কেউ থাকেনা। মাঝে মাঝে যাওয়া হয়। আমার চাচারা অনেক আগে থেকেই শহরেই সেটেল্ড। তাই, উনারাও বাড়িতে খুব একটা যান না। আলহামদুলিল্লাহ, আমাদেরও শহরেও জায়গা রয়েছে। ইনশাআল্লাহ, ইন ফিউচার আমরা সেখানেই স্থায়ীভাবে আবাসনের ব্যবস্থা করব।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ যথেষ্ট ভাল। পরিবারের সদস্যগণ নিজ সাধ্য অনুযায়ী দ্বীন পালন করেন। এবং, মাহরাম- নন মাহরাম মেনটেইন করে চলার চেষ্টা করেন। এবং সবাই মার্জিত এবং শালীনভাবে চলাফেরা করেন। আপু, পরিপূর্ণ ভাবে(হাত-পা মোজা সহ) পর্দা মেইনটেইন করেন।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জ্বী।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জ্বী।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী, আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) আলহামদুলিল্লাহ, প্রায় পাঁচ বছর যাবত।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আমি ছোটবেলা থেকেই ব্যক্তিগত ভাবে কিছুটা লাজুক স্বভাবের। সো, আলহামদুলিল্লাহ মেনে চলার সর্বোচ্চ চেষ্টা করি। তবে, সব সময় সেটা পসিবল হয়না।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী, আলহামদুলিল্লাহ। আগে উচ্চারণে কিছুটা ত্রুটি ছিল। ২০২১ সালের দিকে সেটা ঠিক করেছি। চেষ্টা করি সর্বোচ্চ সহীহ করেই তেলাওয়াত করার । আরো সহীহভাবে শিখার চেষ্টায় আছি ইনশাআল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? প্যান্ট, শার্ট, টি-শার্ট, ট্রাউজার, গেঞ্জি, পাঞ্জাবি- পায়জামা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) না, প্রজাতন্ত্রের রাজনীতি অপছন্দ করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নাটক, সিনেমা সিরিয়াল, গান কোনটায় দেখিনা এবং এগুলো এড়িয়ে চলার চেষ্টা করি। তবে, নিউজ এবং খেলা দেখি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আলহামদুলিল্লাহ নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) সেরকম একক এবং স্পেসিফিক ভাবে কোন কিছুতে জড়িত নয়। তবে, কায়িক শ্রম দিয়ে না পারলেও অন্যভাবে চেষ্টা করি এবং করে যাচ্ছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) একটি কবর মাত্র। মাজারে সেজদা কিংবা মানত করা শিরক এর অন্তর্ভুক্ত। তবে, মাজার জিয়ারত করা যাবে। কিন্তু, মানত, সেজদা কিংবা মৃত ব্যাক্তির কাছে কোনকিছুই চাওয়া যাবেনা।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ১. পবিত্র আল- কোরআন, ২. সহীহ আল বোখারী, ৩. ফাযায়েলে আমল
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ১. আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদী রাহিমাহুল্লাহ, ২. আল্লামা জুনায়েদ বাবু নগরী রাহিমাহুল্লাহ, ৩. মুফতী আমিনী রাহিমাহুল্লাহ, ৪. ড. মিজানুর রহমান আযহারী, ৫. মুফতি সাখাওয়াত হোসেন রাজি।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আমি জেনারেল ব্যাকগ্রাউন্ডে পড়াশোনা করা খুবই নগণ্য একজন মানুষ। তেমন কোন উল্লেখযোগ্য বিশেষ দ্বীনি যোগ্যতা নেই আমার। তবে, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি আমি আমার ফাঁড়ি মসজিদে (জামে মসজিদ) ইমাম সাহেবের সহকারী হিসেবে দায়িত্ব (মসজিদ + মসজিদের অন্যান্য আনুষাঙ্গিক জিনিসগুলো পরিষ্কার রাখা, আযান ও ইকামত দেওয়া ইত্যাদি) পালনের চেষ্টা করি। বিশেষ প্রয়োজনে ইমাম সাহেবের অনুপস্থিতিতে কর্তৃপক্ষ আমার উপর ইমামতির দায়িত্ব ন্যস্ত করেন। যদিও, আমি খুব বেশি যোগ্যতা সম্পন্ন লোক নয়। তবুও চেষ্টা করি ইনশাআল্লাহ। আলহামদুলিল্লাহ, নামাজ পড়ানো এবং জুমার খুতবা প্রদানের আত্মবিশ্বাস রাখি ইনশাআল্লাহ। কারণ, আমি বিশ্বাস করি দ্বীনি ইলম অর্জন করা প্রত্যেক নর নারীর উপর ফরয। পুরুষদের ক্ষেত্রে অন্তত এতটুকু ইলম অর্জন করা উচিত যাতে অন্তত একটি জামাতে ইমামতি করার (অর্থাৎ, নেতৃত্ব দেওয়ার) মত যোগ্যতা থাকে। পড়াশোনার পাশাপাশি দুনিয়াবি এক্সট্রা স্কিলের ক্ষেত্রে কম্পিউটার চালনা এবং কার ড্রাইভ করতে জানি।
নিজের সম্পর্কে কিছু লিখুন প্রথমত, আমি মহান আল্লাহর একজন খুবই নগণ্য এবং গোনাহগার বান্দা। আমি সিম্পল এবং ইসলামিক লাইফ লিড করতে পছন্দ করি। আলহামদুলিল্লাহ, বিগত কিছু বছর হলো মহান আল্লাহ দ্বীনের পথে চলতে কবুল করেছেন। আগে থেকেও মুটামুটি ছিলাম। তবে, ইরেগুলার ছিলাম। এখন দ্বীনকে দুনিয়ার উপর প্রাধান্য দিয়ে জীবনের বাকি সময়টা কাটাতে চাই। পরিপূর্ণ হালালের উপর থাকতে চাই। মহান আল্লাহর কাছে দুনিয়াবী লোভ, লালসা, চাকচিক্যময়তা, লোভনীয়তা, মোহনীয়তা এবং ধোঁকাবাজি থেকে বেঁচে থাকার দোয়া করি সব সময়। এবং ইনশাআল্লাহ সেরকম ভাবেই জীবনের বাকি সময়টাও কাটিয়ে যাওয়ার তৌফিক চাই মহান আল্লাহর কাছে। আর আমিও আমার জীবনসঙ্গিনী হিসেবে, সেরকম মেন্টালিটির কাউকেই এক্সপেক্ট করি ইনশাআল্লাহ। পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে পছন্দ করি। বিশেষ করে দূরবর্তী কোথাও ভ্রমন করতে ভাল লাগে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য যেকোন ভাল কাজে নিজেকে সম্পৃক্ত রাখতে পছন্দ করি। নিজ সাধ্য অনুযায়ী দুস্থ, অসহায় মানুষকে সহযোগিতা করতে পছন্দ করি। আমার একটা অন্যতম বিশেষ শখ হচ্ছে প্রত্যন্ত অঞ্চলের জরাজীর্ণ মসজিদ/মসজিদের প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ অংশ সমূহ পুনঃ সংস্কারের কাজ করা এবং কাজের উদ্যোগ নেওয়া (যেটা আমার সামর্থ্যের মধ্যে মনে হয় কিংবা ছোট খাটো ফান্ড কালেকশন করে করা সম্ভব) । আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ প্রতিটি উদ্যোগই বাস্তবায়ন করার তৌফিক দিয়েছেন এবং তার বান্দাদের ওসিলা এবং সহযোগিতায় কাজগুলো সহজ করে দিয়েছেন কিংবা দেন। আমি টোটালি ঝামেলামুক্ত এবং নিরিবিলি থাকতে পছন্দ করি। ঝগড়া-ঝাটি, চিল্লা-ফেল্লা এবং উচ্চস্বরে কথা বলা সবচেয়ে অপছন্দ করি। এ আচরণ গুলো আমি নিজেও করতে পছন্দ করিনা + কারো কাছ থেকে এরুপ আচরণ পেতেও পছন্দ করিনা। এরুপ আচরণের মানুষদের এড়িয়ে চলতে পছন্দ করি। নিরর্থক অপ্রয়োজনীয় বা অবাস্তব কথা বলতেও শুনতে পছন্দ করিনা। অপরিচিত কারো সাথে হুট করেই আড্ডাবাজি বা মিশে যেতে পারিনা। কিছুটা সময় নিয়ে এবং তার মন মানসিকতা কিছুটা বুঝে তারপর মিশতে হয়। অদূর ভবিষ্যতে, মহান আল্লাহ আমাকে কবুল করে সুযোগ তৈরি করে দিলে আমি তাবলীগে যেতে চাই এবং মহান আল্লাহ তৌফিক দিলে অবশ্যই আমার রবের পবিত্র কা,বা ঘর তাওয়াফ করতে চাই(পবিত্র হজ্জ) এবং আমাদের রাসূল(সাঃ) এর রওযা মোবারক জিয়ারত করতে চাই ইনশাআল্লাহ। সর্বোপরি- নেক আমল, খাঁটি ঈমান এবং আল্লাহর সন্তুষ্টি অর্জন করে ঈমানের সহিত মৃত্যুবরণ করতে চাই এটাই জীবনের সবচেয়ে বড় লক্ষ্য এবং চাওয়া মহান আল্লাহর কাছে। ইনশাআল্লাহ, স্বেচ্ছায় এমন কোন কাজ করে যেতে চাইনা যেটা আমাকে আমার পরকালে আটকে দিবে এবং আমার জান্নাতে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়াবে। কারণ, দুনিয়া খুবই ক্ষনস্থায়ী। দুনিয়ার লোভ, অধিক পাওয়ার মাত্রারিক্ত চাহিদা, ধোঁকাবাজি এবং দুনিয়াবি সম্পদের প্রাচুর্যতার প্রতিযোগিতার মোহ আমাদেরকে অন্ধ বানিয়ে রাখে মৃত্যু কিংবা কবরে যাওয়ার পূর্ব পর্যন্ত। একটা মানুষের দুনিয়ার অর্জন যত কিছুই থাকুক না কেন, দিন শেষে সব কিছুই ফেলে আমাদের সবাইকেই চলে যেতে হবে। আমি মনে করি এই দুটো বাক্যই উপলব্ধি করা যথেষ্ট একটি সুন্দর আদর্শ জীবন গঠন করার জন্য।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একটি দ্বীনি, ইসলামিক এবং আদর্শ পরিবার গঠন করা। সন্তানদের দ্বীনি এবং ইসলামিক সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলা। দুনিয়াতে সাদকায়ে জারিয়া সরুপ নেককার সন্তান রেখে যাওয়া। এবং নিজের সাধ্য এবং মহান আল্লাহর দেওয়া তাওফিক অনুযায়ী মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন এবং দ্বীনের স্বার্থে এমন কিছু কাজ করে যাওয়া যেগুলো থেকে আমার মৃত্যুর পরেও আমার কবরে সওয়াব পৌঁছাতে থাকবে।
অবসর সময় কিভাবে কাটান? (Required) অবসর সময়ে আড্ডা দিতে পছন্দ করি। এছাড়াও নেট ব্রাউজিং এবং ইউটিউবে সম-সাময়িক বিভিন্ন নিউজ দেখি + আমার প্রিয় কিছু কন্ঠে কোরআন তেলাওয়াত শুনি এবং প্রিয় বক্তাদের ওয়াজ শুনি। মাঝে মধ্যে কোরআন তেলাওয়াত করি। আমার প্রিয় কিছু সূরা পূর্ণাঙ্গ এবং কিছু প্রিয় সূরা আংশিক মুখস্থ আছে আমি সেগুলো তেলাওয়াত করতে পছন্দ করি।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) আমি জামাতের সাথেই নামাজ আদায় করতে পছন্দ করি। সেক্ষেত্রে, সফরে কিংবা জার্নিতে না থাকলে আমি আমার আদায়কৃত প্রায় সকল ওয়াক্ত নামাজই জামাতের সাথে আদায় করি। মাঝে মধ্যে জামাত মিস হয়। এবং সেটা একেবারেই কম।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাসায় থাকলে চেষ্টা করি পরিবারের নিয়মিত কাজগুলোতে নিজেকে সম্পৃক্ত রাখতে এবং উনাদের সহযোগিতা করতে।
আপনি কি ধুমপান করেন? (Required) না।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ প্রযোজ্য নয়।
বিবাহিত অবস্থায় আবার কেন বিয়ে করতে চাচ্ছেন ? প্রযোজ্য নয়
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী, রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? প্রত্যেক নির্দিষ্ট সামর্থ্যবান ব্যক্তির উপর বিয়ে করা ফরয। বিয়ের মাধ্যমে হালালভাবে বৈধ এবং প্রেমময় সম্পর্কের সৃষ্টি হয়। সে সম্পর্ক এবং ভালবাসায় মহান আল্লাহর তরফ হতে রহমত বর্ষিত হতে থাকে। এবং দ্বীন পালনে এবং জীবন চলার পথে একে অপরকে সাপোর্ট, সহযোগিতা এবং উৎসাহ প্রদানের মাধ্যমে যেকোন কঠিন কাজ সহজতর হয় এবং আরো বেশি বেশি দ্বীনের কাজ করা যায়।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইনশাআল্লাহ, অবশ্যই। সেটা প্রত্যেক স্বামীরই দায়িত্ব এবং কর্তব্য তার স্ত্রীকে নন মাহরাম থেকে আড়ালে রাখা। সুতরাং, আমিও আমার স্ত্রীর পরিপূর্ণ পর্দা নিশ্চিত করব ইনশাআল্লাহ। কারণ, আমি দাইয়ূস হতে চাইনা।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? বর্তমান পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় জেনারেল এবং সহ শিক্ষার ক্ষেত্রে নিরুৎসাহিত করছি। তবে, যদি তিনি পড়াশোনার ক্ষেত্রে একাডেমিক কোন বিশেষ স্টেপে পৌছে গিয়ে থাকেন সেক্ষেত্রে আলোচনাক্রমে সেটা কমপ্লিট করার সুযোগ দেয়া যেতে পারে(শুধুমাত্র পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে)। অথবা, যদি শুধুমাত্র পরীক্ষায় এটেন্ড করে পড়াশোনা করতে চাই সেক্ষেত্রে আলোচনাক্রমে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু,, দ্বীনি শিক্ষা, হিফজ, জ্ঞানার্জন এবং দ্বীনি ইলম অর্জনের উদ্দেশ্য দ্বীনি পড়াশোনা করতে পারবে। কারণ, জ্ঞান অর্জনের বিকল্প নেই। আমার পক্ষ থেকে তিনি প্রচুর বই গিফট পাবেন ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? কখনোই বাহিরে চাকরী করতে দিতে ইচ্ছুক না ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? সেটা পারিবারিক এবং ব্যক্তিগত ভাবে আলোচনা করে উত্তম সিদ্ধান্তটিই নেওয়া হবে ইনশাআল্লাহ।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? কোন কিছুই না ইনশাআল্লাহ। কারণ- প্রথমত, সুস্থতার পর একজন নেককার স্ত্রী এবং নেককার সন্তানাদি হচ্ছে দুনিয়ার বুকে দ্বিতীয় শ্রেষ্ঠ সম্পদ কিংবা উপহার। সুতরাং, একজন নেককার স্ত্রীর চেয়ে বড় আর কোন উপহারের প্রয়োজন নেই ইনশাআল্লাহ। দ্বিতীয়ত, যৌতুক হারাম এবং ইসলামে নিষিদ্ধ। এটি জুলুমের অন্তর্ভুক্ত। সুতরাং, ইসলাম যেটাকে বৈধতা দেয়না সেটাকে প্রমোট করারও কোন সুযোগ নেই
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামী এবং স্ত্রী একে অপরের পরিপূরক। সুতরাং, একটি উত্তম এবং আদর্শ দাম্পত্য জীবনের জন্য স্বামী-স্ত্রী উভয়েরই একে অপরের প্রতি দায়িত্ব রয়েছে। প্রতি তার স্বামীর অনেক দায়িত্ব। যেগুলো, এখানে লিখেও শেষ করা পসিবল নয়। তবু, শর্ট করে আমার কিছু স্পেসিফিক দায়িত্বের কথা উল্লেখ করছি। ইনশাআল্লাহ সেগুলো আমি আমার পক্ষ থেকে আমৃত্যু পালন করে যাওয়ার চেষ্টা করব। ১. তার ভরণ-পোষণের দায়িত্ব নেওয়া, ২. তার সঙ্গে উত্তম এবং বন্ধু সুলভ আচরণ, ৩. বিপদে তার ভরসাস্থল হওয়া এবং মেন্টাল সাপোর্ট দেওয়া, ৪. তার মা-বাবার সঙ্গে উত্তম আচরণ এবং তাদের প্রাপ্য সম্মান এবং মর্যাদা নিশ্চিত করা, ৫. তার পর্দা এবং পরিপূর্ণ দ্বীন পালনে সহযোগিতা করা, ৬. তাকে নন মাহরাম থেকে আড়ালে রাখা, ৭. মাঝে মাঝে পছন্দনীয় গিফট প্রদান করা এবং পছন্দনীয় স্থান সমূহে ঘুরতে নিয়ে যাওয়া, ৮. সাধ্য অনুযায়ী তার বৈধ কার্যসমূহে সহযোগিতা করা, ৯. একে অপরের প্রতি বিশ্বাস, শ্রদ্ধাশীল, এবং আস্থাভাজন হওয়া, ১০. নিজেকে বেগানা নারী থেকে হেফাজতে রাখা এবং সর্বোপরি একটি দ্বীনি আদর্শ পরিবার গঠনের ক্ষেত্র অগ্রণী ভূমিকা পালন করা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৮-২২ বছর
গাত্রবর্ণ কালো/শ্যামলা/উজ্জল শ্যামলা/ফর্সা/উজ্জল ফর্সা (দ্বীনদারিতাকেই সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে ইনশাআল্লাহ। সুতরাং, মাস্ট বি পরিপূর্ণ দ্বীনদার এবং প্রাকটিসিং মুসলিমা)
নূন্যতম উচ্চতা ৫.১"-৫ ৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি হতে অনার্স (চলমান)+ দ্বীনি শিক্ষা মাস্ট থাকতে হবে এবং সু-শিক্ষিতা।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
পেশা (Required) ছাত্রী (দ্বীন এবং ইলম পিপাসু)
অর্থনৈতিক অবস্থা আর্থিক অবস্থা যেমনই হোক ইনশাআল্লাহ কোন আপত্তি নেই। কারণ, আমার কাছে এটা মুখ্য বিষয় নয়। তবে, অবশ্যই দ্বীনি পরিবার হতে হবে। এবং তাদের আয় হালাল উপার্জনের অন্তর্ভুক্ত হতে হবে।
পারিবারিক অবস্থা (Required) মধ্যবিত্ত কিংবা নিম্ন মধ্যবিত্ত (অবশ্যই সামাজিক ভাবে সম্মানিত হতে হবে)
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আসসালামু আলাইকুম ওয়া রাাহমাতুল্লাহি ওয়া বারকাতুহু। একজন মানুষের কখনোই সবদিক দিকে শতভাগ পরিপূর্ণতা থাকেনা এবং নিশ্চয় আমারও নেই। সুতরাং, সবদিকেই একেবারে শতভাগ পূর্ণতা আমিও প্রত্যাশা করিনা। লাইফ পার্টনারের কাছে অনেক ধরনের প্রত্যাশার ভীড়ে প্রত্যেকটা মানুষেরই বিশেষ কিছু চাওয়া থাকে। আমিও তার ব্যতিক্রম নয়। তার কাছে আমি নিম্নে বর্ণিত কিছু বিষয় সমূহ বিশেষভাবে প্রত্যাশা করি। ১। *** সর্বপ্রথম প্রত্যাশা একজন প্রকৃত দ্বীনদার। যিনি নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। শরীয়াহ মোতাবেক পরিপূর্ণ খাস পর্দা এবং মাহরাম নন মাহরাম স্ট্রিক্টলি মেনটেইন করেন/করবেন। সহীহ ভাবে কোরআন তেলাওয়াত করতে জানেন এবং নিয়মিত তেলাওয়াতে করেন/করবেন। যিনি সাধারণ জীবন-যাপনে অভ্যস্ত এবং ইন ফিউচার ইসলামিক লাইফ লিড করতে ইচ্ছুক। সেইসাথে, নম্র-ভদ্র, সুশিক্ষিত, ধর্মভীরু এবং প্রাকটিসিং মুসলিমা কাউকে এক্সপেক্ট করি ইনশাআল্লাহ। আরেকটা বিষয়, যেহেতু আমি জেনারেল থেকে দ্বীনের পথে এসেছি, সেহেতু আমি মনে করি এখনো আমার অনেক কিছুই শেখার বাকি আছে। তাই, দ্বীনি ইলম এবং জ্ঞান অন্বেষণকারী কাউকে চাই। যাতে, একে অপরের সংস্পর্শে থেকে পরস্পরের অনুপ্রেরণা এবং সহযোগিতায় উভয়েই আরো অনেক বেশি দ্বীনের ভেতরে প্রবেশ করতে পারি এবং মহান আল্লাহর জন্য সবটুকু দিয়ে কাজ করে যেতে পারি। এক্ষেত্রে, জেনারেল হতে হেদায়েতপ্রাপ্ত এবং পরিপূর্ণ শরীয়াহ মোতাবেক দ্বীন পালনকারীনি ও প্রাকটিসিং মুসলিমা কেউ হলে অতি উত্তম এবং আলহামদুলিল্লাহ। মাদরাসা ব্যাকগ্রাউন্ড হলেও সমস্যা নেই। কিন্তু, দ্বীনদারিতা এবং পরিপূর্ণ দ্বীন মানা/মানার সর্বোচ্চ প্রচেষ্টা থাকা আবশ্যক। এ বিষয়ে কোন ছাড় দেওয়া হবেনা ইনশাআল্লাহ। বিয়ের ক্ষেত্রে দ্বীনদারিতাকে ফার্স্ট প্রায়োরিটি হিসেবে বিবেচনা না করলে কিংবা এই একটি বিষয়ে ছাড় দিলে হয়তো অনেক আগেই বিয়ে ইস্যুতে ভিন্নরকম কিছু ঘটার সুযোগ ছিল। ২।*** নম্র-ভদ্র, বিনয়ী, ধৈর্যশীল এবং উত্তম আচরণের অধিকারীনি হতে হবে। পাশাপাশি, আমার মায়ের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল, দায়িত্ববান এবং যত্নবান হতে হবে। আমার মায়ের প্রতিটি ক্ষেত্রেই একদম নিজের মায়ের মত করে ভাবতে হবে এবং দায়িত্ব নিতে হবে (এ ব্যাপারে আমি কিছুটা কঠোর)। পাশাপাশি আমার পরিবারকে নিজের পরিবারের মতই মনে করতে হবে এবং সব সময় হাসিমুখে মিলেমিশে থাকতে হবে। আমি আশাবাদী, সে নিজেও উনাদের কাছ থেকে উত্তম আদর-ভালবাসা ই পাবেন। এবং ইনশাআল্লাহ, আমিও তার পরিবার এবং তার অবিভাবকগণ কে নিজের পরিবারের মত করেই মনে করব এবং নিজের অভিভাবকদের মতোই রেসপেক্ট করব ইনশাআল্লাহ। ৩।*** আমার যতটুকু হালাল আয় আছে তার মধ্যেই নিজের চাহিদা সমূহ সীমাবদ্ধ রাখতে হবে। ক্ষেত্রবিশেষে, অপ্রয়োজনীয় ব্যয় সংকোচন করে সেটা মহান আল্লাহর সন্তুষ্টি এবং আখিরাতের কল্যাণের জন্য আল্লাহর রাস্তায় ব্যায় করে দেওয়ার মতো উদার এবং সুন্দর মানসিকতা কাম্য। এ ধরনের বিষয়গুলোর ক্ষেত্রে মনে কোন ধরনের আফসোস কাম্য নয়। বরং, তার সহযোগিতা প্রত্যাশা করি। ৪। *** দুনিয়ার জীবনে মাঝে মাঝেই দুঃখ, কষ্ট, অভাব, হতাশা, বিপদ আসতেই পারে। এসব পরিস্থিতিতে, মনোবল দৃঢ় রেখে সবর এবং ধৈর্য ধারণ করে পরিস্থিতি হ্যান্ডেল করার মতো সেরকম বিচক্ষণতা থাকতে হবে। ৫। *** সন্তানদের দ্বীনের সু-শিক্ষায় শিক্ষিত করে যাওয়ার মন মানসিকতা থাকতে হবে। ইনশাআল্লাহ, আমি আমার সন্তানদের কুরআনের হাফেজ/হাফেজা বানিয়ে যেতে চাই যদি আল্লাহ কবুল করেন এবং তাওফিক দেন। ৬।*** নিয়মিত কোরআন তেলাওয়াত করতে হবে। ফরয এবং ওয়াজিব সমূহ পালনের পাশাপাশি অন্যান্য নফল ইবাদত সমূহ, দানশীলতা এবং উত্তম আচরণের অধিকারীনি হতে। সেইসাথে, হাদিস এবং ইসলামিক বই সমূহ পড়ার মন মানসিকতা থাকতে হবে। সব মিলিয়ে, মহান আল্লাহর একজন প্রকৃত মু'মিনা বান্দীর মাঝে যে গুণাবলি গুলা থাকা উচিত সেগুলো থাকতে হবে। এবং জীবনে চলার পথে প্রতিটা স্টেপেই সেগুলো অনুসরণ করতে হবে। ইনশাআল্লাহ আমি আমার নিজের আচরণের ক্ষেত্রেও আমার প্রত্যাশিত বিষয় গুলোর বাস্তবায়ন করে নিজেকেও ঠিক একইরকম ভাবে তৈরি করে নিতে চাই ইনশাআল্লাহ। মহান আল্লাহ আমার নেক ইচ্ছেগুলো কবুল করুক, আমিন। নোটঃ ১। *** বিয়ের ক্ষেত্রে কনের মোহরানা বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ একটি ইস্যু। এটি স্ত্রীর হক এবং অধিকার। সুতরাং, আমি আমার সাধ্য অনুযায়ী আমার স্ত্রীর মোহরানা নগদ পরিশোধ করে দিতে ইচ্ছুক ইনশাআল্লাহ। এ ব্যাপারে কোন ওজর-আপত্তি কাম্য নই। ২।** বিয়ের ক্ষেত্রে পরিপূর্ণ সুন্নাহ অনুসরণ করতে চাই এবং মসজিদে বিয়ে করতে ইচ্ছুক ইনশাআল্লাহ। সুতরাং, এ ক্ষেত্রে পাত্রী এবং তার পরিবারের সহযোগিতা কাম্য। ৩।* বায়োডাটা পজেটিভ হলে ইস্তেখারা করে তারপর সিদ্ধান্ত নিবেন। বিঃ দ্রঃ- প্রতিটি বিষয়েই একটু বিস্তারিত ভাবে লিখার কারণে বায়োডাটা হয়তো কিছুটা দীর্ঘায়িত হয়ে গেছে। সেজন্য আন্তরিক ভাবে দুঃখিত। দীর্ঘ সময় ব্যয় করে বায়োডাটা সীন করার জন্য অসংখ্য ধন্যবাদ। জাযাকাল্লাহু খাইরান।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ব্রাহ্মণবাড়িয়া কিংবা ব্রাহ্মণবাড়িয়ার আশে-পাশের জেলা সমূহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি বাংলাদেশ পুলিশে জব করি। আমার পদবী কনস্টেবল। আমি পার্বত্য অঞ্চলে কর্মরত। বর্তমানে, আমি পার্বত্য জেলার একটি ফাঁড়িতে কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত আছি। আমি এইচ.এস.সি কমপ্লিট করে পুলিশে যোগদান করি এবং চাকরীর পাশাপাশি পড়াশোনা কন্টিনিউ করে পরবর্তীতে B.S.S কমপ্লিট করেছি। আলহামদুলিল্লাহ, আমি আমার চাকুরী জীবনের বেশিরভাগ সময়ই নিরিবিলি ইউনিট সমূহে এবং অফিসিয়ালি চাকরী করেছি+ বর্তমানেও করছি। আমি, আমার দায়িত্ব পালনের ক্ষেত্রে সব সময়ই চেষ্টা করি আমার দ্বারা কেউ যেন কোনভাবেই ক্ষতিগ্রস্ত কিংবা সামান্যতম আক্রান্ত না হয়। যেটার জন্য কিনা আমার পরকালে আটকে যেতে হয়। আলহামদুলিল্লাহ, শুধু চাকরী ক্ষেত্রেই নয় প্রায় প্রতিটি ক্ষেত্রেই এ বিষয়টা আমার মাথায় চরমভাবে কাজ করে। পুলিশের মত ব্যস্ততম একটি ডিপার্টমেন্টে চাকরী করলেও, দ্বীনে ফেরার পর থেকে এখনো পর্যন্ত আলহামদুলিল্লাহ দ্বীন এবং ধর্মীয় বিষয় গুলো পালন করতে কখনোই কোন সমস্যা হয়নি বরং সব সময়ই মহান আল্লাহর রহমতে আমি আমার সহকর্মীদের নিকট থেকে সর্বোচ্চ ভালবাসা এবং সহযোগিতা পেয়েছি। ক্ষেত্রবিশেষেে, প্রয়োজনে তারা অপেক্ষা করেছে তবুও আগে আমাকে জামাতে শরীক হয়ে নামাজ আদায়ের সুযোগ দিয়েছে। পেশাগত ইস্যুতে আরেকটি বিষয়(হালাল হারাম মেনটেইন) ক্লিয়ার করতে চাই, আলহামদুলিল্লাহ আমার আয় সম্পূর্ণ হালাল। আলহামদুলিল্লাহ আমাদের যখন নিয়োগ পরীক্ষা হয় তখন আমার জেলায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১০৭৮ জন প্রার্থীর মধ্যে মেধা তালিকায় আমার অবস্থান ৩য় ছিল। সুতরাং, আমার নিয়োগের ক্ষেত্রেও কোন অবৈধ পন্থা অবলম্বন করতে হয়নি। ইনশাআল্লাহ, আমারো বাংলাদেশ পুলিশে যতদিন রিজিক থাকবে এবং কর্মরত থাকব ততদিন সৎ এবং বৈধ পন্থা অবলম্বন করে চাকরী করে যাব। ভবিষ্যত জীবনেও ইনশাআল্লাহ, হালালের উপরই প্রতিষ্ঠিত থাকতে চাই। সুতরাং, আমার যতটুকু হালাল আয় সেটুকুতেই সন্তুষ্ট থাকতে হবে। দুনিয়ার ক্ষণস্থায়ী চাকচিক্যময়তার প্রতিযোগিতার মোহে পড়ে আমার স্থায়ী আখিরাত নষ্ট করতে পারবনা।
বিশেষ কিছু যদি জানাতে চান ইনশাআল্লাহ, আমি আমার লাইফে এমন কাউকেই এক্সপেক্ট করি যিনি নিজেও দ্বীনদারিতাকে ফার্স্ট প্রায়োরিটি হিসেবে বিবেচনা করবেন এবং বিয়ের ক্ষেত্রে সুন্নাহ অনুসরণ করবেন। দ্বিতীয়ত, আমি পুলিশে জব করি। আমাদের দেশের প্রেক্ষাপটে কিছু কার্যক্রম এবং বিভিন্ন সময়ই কিছু অসাধু ব্যক্তিদের কর্মকান্ডে পুলিশের প্রতি অনেকেরই একটি নেতিবাচক ধারণা থাকতে পারে। যদিও, ব্যক্তির কর্মকান্ডের দায়ভার, কর্মফল এবং জবাবদিহিতা সম্পূর্ণ সেই নির্দিষ্ট ব্যক্তিরই। ব্যক্তি খারাপ হতে পারে পেশা নয়। তবুও, পুলিশিং কিংবা পেশাগত ইস্যুতে কারো সামান্যতম ব্যক্তিগত কিংবা পারিবারিক আপত্তি থাকলেও অনুগ্রহ পূর্বক আমার বায়োডাটা এড়িয়ে যাওয়ার অনুরোধ রইল। তৃতীয়ত, কুফু কিংবা সমতা বিধান করা অবশ্যই উচিত। কিন্তু, যারা শুধু মুখে মুখেই দ্বীনদারিতার কথা বলেন, কিন্তু মনে মনে ঠিকই ব্যক্তিগত কিংবা পারিবারিকভাবে দ্বীন থেকে দুনিয়াবি উচ্চ চাহিদা এবং চাকচিক্যময়তা কে অধিক প্রাধান্য দেওয়ার ইচ্ছে পোষণ করেন সে সকল লেবাসধারী দ্বীনদারগণ দয়া করে আমার বায়োডাটা এড়িয়ে যাবেন। বিঃ দ্রঃ- আমার মায়ের ব্যাপারে আমি/আমরাবখুবই সিরিয়াস। যেহেতু, আমার বাবা নেই। সুতরাং, মা ই আমাদের সবকিছু। তিনিই আমাদের বাবা এবং মা। দুটোই তিনি। সুতরাং, স্পেশালি আমার মায়ের পরিপূর্ণ রেসপনসেবলিটিটা একদম নিজের মায়ের মতো করে নিতে হবে। কারণ, আম্মা খুশি থাকলেই আমরা সবাই খুশি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 27 ভিউস