female

বায়োডাটা নাম্বার

AH-107193

পাত্রীর বায়োডাটা

ডিভোর্সড

কুমিল্লা

চট্টগ্রাম বিভাগ

কুমিল্লা

চট্টগ্রাম বিভাগ

২০০৪

উজ্জ্বল শ্যামলা

৫'১''

৪১ কেজি

B+

সাধারণ

১০০০


ঠিকানা
স্থায়ী ঠিকানা জেলা:কুমিল্লা, উপজেলা:কুমিল্লা আদর্শ সদর,ডাকঘর:কালীর হাট,গ্রাম: বল্লভ পুর
বর্তমান ঠিকানা
কোথায় বড় হয়েছেন? (Required) গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা ডিভোর্সড
বর্তমান ঠিকানা কুমিল্লা
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'১''
ওজন ৪১ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা সাধারণ
মাসিক আয় ১০০০
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২১
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? না
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা না
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নেই
পাসের সন নেই
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা SSC
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নেই
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নেই
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষক
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য দুই বোন বিবাহিত
ভাইদের সম্পর্কে তথ্য ভাই বিবাহিত।ভাই ১০ বছর ওমান ছিল। এখন বাবার সাথে কৃষি কাজ করেন।একটি ছেলে বাবু আছে(৫মাস)।
চাচা মামাদের পেশা চাচা ৪ জন এবং মামা ২ জন।তারা সবাই কৃষি কাজ করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্নমধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) সামাজিকভাবে সম্মানিত।কিন্তু দ্বীনের ব্যাপারে অজ্ঞতা পোষন করে।পরিবারের মানুষগুলো দ্বীন পালনে অলসতা করে। তাদের মধ্যে কেউ কেউ নামাজ -রোজার মধ্যে সীমাবদ্ধ।মা,বোন, ভাবি বাহিরে যেতে বোরকা নিকাব ব্যবহার করেন।আমি তাদেরকে অনেক বোঝাই।আল্লাহ তা'য়ালা যেন তাদেরকে হিদায়াত নসিব করেন।আমিন, সুম্মা আমিন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী,আমি প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়ি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ৬ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী,মেনে চলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী,আলহামদুলিল্লাহ পারি।কিছুটা মাদ্দে ভুল হয়ে যায়। তবে এখনো শিখছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা সহ নিকাব, হাত মোজা, পা মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না,আমি এগুলো শুনি না বা দেখিনা
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই।তবে বয়স অনুযায়ী ওজনটা অনেক কম।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) ২টা বাচ্চা মেয়েকে কুরআন পড়াই।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না,আমি কোনো পীরের মুরিদ বা অনুসারী নই।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) কবর জিয়ারত করা যায়।কিন্তু মাজারকে সিজাদাহ করা শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর রাহীকুল মাখতুম,ইসলামি আকীদা,মা,মা,মা এবং বাবা
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মিজানুর রহমান আজহারী,শায়েখ আহমদুল্লাহ,নোমান আলী খান
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি২০১৮ সাল থেকে নামায পড়া শুরু করি। আর পর্দার ব্যাপারে ২০২১ সাল থেকে বুঝতে পারি।এর আগে শালীনভাবেই চলাফেরা করিছি।কিন্তু দ্বীনের সঠিক বুঝটুকু ছিল না। আল্লাহ তা'য়ালাই উত্তম পরিকল্পনাকারী।তিনি আমাকে এক নিয়াতের খুঁজ দিয়েছেন যা আমার কাছে আগে ছিল না আলহামদুলিল্লাহ ।আমি খুব সাধারন।আমি একজন প্র্যাকটিসিং মুসলিমাহ।আল্লাহর এক গুনাহগার বান্দী।আমি খুব সাধামাটা জীবনযাপন করি।খুব বেশি স্টাইলিস্ট নই। আমি কৃপনও নই আবার বিলাসিও নই।আমি অল্পতেই সন্তুষ্ট।পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে পছন্দ করি।ইসলামিক বই পড়তে পছন্দ করি।আমার প্রায় অনেকগুলো৷ ইসলামিক বই আছে আলহামদুলিল্লাহ।আমি খুব চুপচাপ থাকি অপ্রয়োজনীয় কথা এড়িয়ে চলি।আমি মানুষের সাথে খুবই মিশুক।ভালো মানুষের সজ্ঞ পছন্দ করি। সবসময় রুটিন মেনে চলার চেষ্টা করি।আমি প্রয়োজন ছাড়া মোবাইল ব্যবহার করি না।আমি দ্বীনের ক্ষেত্রে খুবই কঠোর।তবে আমি তো মানুষ তাই আমারও মাঝে মাঝে ভুল হয়ে যায়(আসতাগফিরুল্লাহ) আমি চেষ্টা করি ভুল হওয়ার সাথে সাথে ভুলের জন্য তওবা করা।গীবত করা,প্রতারণা করা,মিথ্যা বলা,তর্ক করা, ওয়াদা দিয়ে ওয়াদা না রাখা,অন্যের হক নষ্ট করা, দান করে খুটা দেওয়া খুবই অপছন্দ করি।আমি খুবই ঘর কোনা,নিজের রুমেই বেশি সময় কাটাই।খুব বেশি ঘুরা ফেরা করি না। তবে জাওযের সাথে ঘুরার ইচ্ছা আছে। হজ করার সপ্ন আছে।আল্লাহ যেন কবুল করেন। আমিন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রবাসী/ প্রবাসী বিয়ে করতে আগ্রহী
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনের জন্য খেদমত করার ইচ্ছা আছে। উম্মতে মোহাম্মদীর জন্য কিছু করা(নারীদের জন্য)।পরিবার ও পরিবারের বাইরের মানুষকে দ্বীনের দাওয়াত দেওয়া (আমি এটা এখনো করি)।এক্ষেত্রে স্বামীর সাপোর্ট এর প্রয়োজন। আল্লাহর তাওফিকে যদি সন্তান -সন্তনি হয় তাহলে তাদের দ্বীনি শিক্ষায় বড় করব, দ্বীনের খেদমতের জন্য তৈরি করব ইন শা আল্লাহ।ভালো ব্যবহার ও ভালো পরিবেশে বড় করতে চাই। হাফেজ/ হাফেজী, আলেম/আলেমা বানানোর স্বপ্ন দেখি।আল্লাহ যেন সেই তাওফিক দান করেন। আমিন।
অবসর সময় কিভাবে কাটান? (Required) কুরআন পড়ে,ইসলামিক বই পড়ে,ভাইপোকে নিয়ে সময় কাটে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাড়ি-ঘর পরিষ্কার রাখি, ভাবির রান্নার কাজে সহযোগিতা করি এবং বাবা-মার সেবা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) নারী ও পুরুষ সমান হতে পারে না।একজন নারীর তার নিজস্ব কিছু কর্তব্য আছে।একজন পুরুষেরও তার নিজস্ব কিছু কর্তব্য আছে।একজন নারী পুরুষের কর্তব্যগুলো পালন করতে পারবেনা এবং একজন পুরুষও নারীদের কর্তব্যগুলো পালন করতে পারবেনা।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ শর্ট ডিভোর্সড,২০২২/১৬/১ তারিখে বিয়ে হয় এবং বিয়ের আনুমানিক ৮/৯ মাস পর ডিভোর্সড হয়।তিনি প্রবাসী ছিলেন। বিয়ের দেড় মাস পর বিদেশ চলে যান। বিয়ের আগে তিনি ও তার পরিবার আমার পর্দা বিষয়ে জেনেই বিয়ে হয়। তার পরিবার বলেছিল, তারা নাকি এমন মেয়েই চায় এবং তিনি বলেছেন তার ভাইদের সামনে যেতে হবে না, বলেছেন তিনি নামাযী মাসে ২,৪ ওয়াক্ত কাযা হয়(আসলে সব মিথ্যা ছিল)। যখন বিয়ে হয় তখন দেখা গেল তাদের আত্মীয় স্বজনের মধ্যে সকল পুরুষদের সামনে যেতে হবে কারন আমি তাদের বড় বউ।খোলা মেলায় চলতে হবে।আমি দেড় মাস তাকে বুঝিয়েছি কিন্তু বুঝতে চাননি। তিনি বিদেশ চলে যাওয়ার পর আমার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। তিনি যাওয়ার পরও আমি তাদের বাড়িতে ২ মাস থাকছি।তারা আমাকে এভাবে মেনে নিবেন না তাই আমি বিয়ের ৮/৯ মাস পর ডিভোর্সড দিয়েছি। আমার কোনো বাচ্চা নেই।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী, তারা রাজি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে একটা পবিত্র বন্ধন।বিয়ে ফরজ ও সুন্নত।বিয়ের মাধ্যমে নিজেকে অনেক গুনাহ থেকে হেফাজত করা যায়।বিয়ে অর্ধেকদ্বীন পূরণ করে।আর রাসূলুল্লাহ (সা.) বলেছেন, বিয়ে আমার সুন্নাত।যারা আমার সুন্নাতের প্রতি বিরাগ পোষন করবে,তারা আমার দলভুক্ত নয়।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জ্বী না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দ্বীনি ইলম অর্জন করতে চাই। অনলাইন বা অফলাইন থেকে
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর প্রতি শরীয়তের মধ্যে যত প্রকারের দায়িত্ব ও কর্তব্য পালন করার জন্য বলা হয়েছে তা সবই করার চেষ্টা করব।তার সুখ-দু:খে পাশে থাকব ইন শা আল্লাহ। খাদীজা (রা.) মতো স্বামীর ভয়- ভীতি,দু:খ - কষ্ট যাতনা সকল সমস্যার সময় তার শক্তি হওয়ার চেষ্টা করব।তার সকল হালাল আবদার গুলো পূরন করার চেষ্টা করব ইন শা আল্লাহ।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৩-৩২
গাত্রবর্ণ শ্যামলা,উজ্জল শ্যামলা,ফর্সা(মায়াবী হলেই হবে)
নূন্যতম উচ্চতা ৫'৩"-৫'১০"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হাফেজ,আলেম এবং জেনারেল হলে এস এস সির উপরে বা সমমান।তবে দ্বীনের প্রকৃত জ্ঞান থাকা সবচেয়ে বেশি জরুরি।
বৈবাহিক অবস্থা অবিবাহিত,ডিভোর্সড,বিপত্নীক(বাচ্চা না থাকলে ভাল হয়)
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই দাড়ি থাকতে হবে। পায়জামা বা লুঙ্গি টাকনুর উপরে থাকতে হবে।আর ইনকাম অল্প হক কিন্তু অবশ্যই হালাল হতে হবে হারামের মিশ্রন যাতে না থাকে।
পেশা (Required) টিউশনি, ব্যবসা আরও অনেক ক্ষেত্র হতে পারে। হালাল হলেই হবে।
অর্থনৈতিক অবস্থা নিম্নবিত্ত, মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সামাজিকভাবে সম্মানজনক
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সর্বপ্রথম তার আকিদা ঠিক থাকতে হবে।যার আকিদা ঠিক নেই তার কোনো আমলই কবুল হয় না।অবশ্যই দ্বীনদার হতে হবে।দ্বীনের ব্যাপারে কঠোর হতে হবে।কুরআান অর্থসহ সহিহ শুদ্ধভাবে তিলাওয়াত করা জানতে হবে।একমাত্র কুরআনই পারে মানুষকে হিদায়াতের দিকে নিয়ে আসতে।অর্থসহ কুরআন পড়ার জন্য প্রতিদিন কিছু সময় অত্যন্ত রাখা উচিত।জামাতের সাথে নামাজ আাদায়কারী। দ্বীনি পরিবার হলে সবচেয়ে ভালো হয়।★~★ উত্তম আখলাক, পরিশ্রমী,বুদ্ধিমত্তা সম্পূর্ণ, সত্যিকার গায়রত ওয়ালা হবেন।তাকওয়াবান,দানশীল,পরিষ্কার-পরিচ্ছন্ন,লজ্জাশীল, মিশুক হতে হবে।কোনো বদঅভ্যাস থাকা যাবে না(যেমন-ধূমপান,মদপান, পান খাওয়া)।ভালো মানুষের সজ্ঞ দিতে পছন্দ করেন।ছোট- বড় প্রতিটি গুনাহ থেকে বেঁচে থাকার আপ্রাণ চেষ্টা থাকতে হবে। নিজের চরিত্রকে সুন্দর করার জন্য যথাসম্ভব চেষ্টা থাকতে হবে।★~★ ব্যবহার ভালো হতে হবে, গালাগালিজ করা যাবে না।নম্র,ভদ্র,নারীদেরকে সম্মান করে।মাহরাম,নন-মাহরাম মেনে চলে।★~★ উম্মাহর প্রতি সাধারণ দায়িত্ব পালন করার মন মানসিকতা থাকতে হবে।পরিবারের একজন দায়িত্ববান পুরুষ হবেন।মা -বাবার প্রতি শ্রদ্ধাশীল।মা ও বউয়ের হক পালনে যথেষ্ট সচেতন হবেন। মাকে খুশি করতে গিয়ে বউকে কষ্ট দেওয়া যাবে না, বউকে খুশি করতে গিয়ে মাকে কষ্ট দেওয়া যাবে না।পরিবারে বিবাদ সৃষ্টি হলে ইনসাফের সাথে সমাধান করার মতো জ্ঞান-বুদ্ধি থাকতে হবে।বদমেজাজী হবেন না,স্ত্রীর প্রতি যত্নশীল হবেন,স্ত্রীকে সবটা জুড়ে ভালোবাসবেন, একজন আরেকজনকে বুঝার চেষ্টা করবেন। স্ত্রীর ছোট ছোট আবদার পূরণ করার মন-মানসিকতা থাকতে হবে। স্ত্রী যেমন স্বামীর বাবা-মার প্রতি শ্রদ্ধাশীল হবে তাকেও স্ত্রীর বাবা- মার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।★~★ আল্লাহ তা'য়ালার আদেশ- নিষেধ গুলো পরিপূর্ণভাবে আাদায় করার চেষ্টা থাকতে হবে।রাসুলুল্লাহ(সা.) এর ছোট- বড় সকল প্রকার সুন্নাহ পালন করার প্রচেষ্টা থাকবে।মোটকথা,নিজের ঈমান,আখলাক,আমলে যত্নশীল হবেন।★~★ অসহায়দের ভালোবাসে, মানুষকে সহযোগিতা করবে,ইয়াতীমের উপর কঠোর হওয়া যাবে না।বইপ্রেমী, হবেন,একজন প্র্যাকটিসিং মুসলিম হবেন।★~★ স্ত্রীীর যদি কখনো ভুল হয়ে যায় তাহলে তাকে সুন্দরভাবে বুঝিয়ে ভুলটা ধরিয়ে দিতে হবে যদি তাও বুঝতে না চায় তাহলে আরেকটু (আদুরী)ভাবে বললে সে বুঝে যাবে।★~★ অবশ্যই পরিপূর্ণ পর্দার ব্যবস্থা করে দিবেন।~~এত বড় করে লেখার জন্য আমাকে দয়া করে ক্ষমা করে দিবেন। হতে পারে কিছুটা অগোছালো হয়েছে এর জন্য আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।আর কেউ যদি যোগাযোগ করেন তাহলে দয়া করে ই-মেইলে আগে বায়োডাটা দিবেন আর আমার বায়োডাটা ভালোভাবে পড়ে এস্তেখারা করে তারপর যোগাযোগ করলে ভাল হয়।বিয়ের আগে কোনো ছবি চাওয়া যাবে না,পারিবারিকভাবে দেখা হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) কুমিল্লা তবে অন্য জেলা হলে সমস্যা নেই
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি বিয়ের পর আর পড়া-লেখায় যায়নি, নিজের ইচ্ছায়।বাড়ির কয়েকজন ছোট বাচ্চা মেয়েদেরকে পড়াই।টিউশনি করাই।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার পরিবার দ্বীনের ব্যাপারে বেশি বুঝত না।তাই তারা আগের বিয়েতে বেশি খুঁজ নেইনি।কিন্তু এখন কিছুটা বুঝে।আমার জীবনের লক্ষ্য একটা আল্লাহ সুবহানাল্লাহু তা'য়ালার সন্তুষ্টি হাসিল করা।তাঁর দেওয়া সকল আদেশ-নিষেধ মেনে চলা।আর পর্দাও তার মধ্যে একটি।আমি যথাসম্ভব চেষ্টা করি তাঁর আদেশের বাহিরে না যাওয়া।তাই আমি চাই যিনি আমার জীবনে আসবেন তাকে অবশ্যই রবের আদেশ পালনে সচেতন হতে হবে আমাকে পরিপূর্ণ খাস পর্দা করার ব্যবস্থা করে দিতে হবে। আমি এখনো অনেক কিছু জানি না কিন্তু জানার আগ্রহ অনেক। তাই আমি চাইব আমার জীবনে যিনি আসবেন তিনি যেন আমাকে একজন শিক্ষক হিসেবে গাইড করেন।আমাকে শিখান।আর কোনো যৌতুক নেওয়ার বা শশুরবাড়ি থেকে কিছু নেওয়ার আসা রাখা যাবে না।আর আমি সম্পূর্ন সুন্নাহ পদ্ধতিতে বিয়ে করতে চাই। বিয়েটা জাকজমকপূর্ণ হবে না। অল্প খরচেই বরকত বেশি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 64 ভিউস