female

বায়োডাটা নাম্বার

AH-100003

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ভোলা

বরিশাল বিভাগ

১৯৯৫

শ্যামলা

৪'১১''

৪৮ কেজি

A+

ছাত্র/ছাত্রী

No


ঠিকানা
স্থায়ী ঠিকানা ভোলা সদর, ভোলা।
বর্তমান ঠিকানা মিরপুর-১, ঢাকা।
কোথায় বড় হয়েছেন? মিরপুর-১,ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ভোলা
বিভাগ বরিশাল বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৫
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৪৮ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় No
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল B
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১২
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৪
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স (দর্শন)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইডেন মহিলা কলেজ
পাসের সন ২০২০
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স (দর্শন) ২০২২, ইডেন মহিলা কলেজ।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আলিম কোর্স, ইসলামিক অনলাইন মাদ্রাসা (কোর্স চলমান)।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim 216
পারিবারিক তথ্য
পিতার পেশা মুদি ব্যবসায়ী
মাতার পেশা (মৃত) গৃহিণী ছিলেন।
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি। বৈবাহিক অবস্থাঃ বিবাহিত। স্বামীর পেশাঃ চাকরি। বর্তমান অবস্থানঃ ভোলা।
ভাইদের সম্পর্কে তথ্য শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি। বৈবাহিক অবস্থাঃ বিবাহিত। পেশাঃ মুদি ব্যবসায়ী। বর্তমান অবস্থানঃ ভোলা।
চাচা মামাদের পেশা N/A
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত, সামাজিক ভাবে সম্মানিত, আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের সদস্যগণ নামায, পর্দা, মাহরাম মানায় সেভাবে সচেতন নন। অল্প টুকটাক দ্বীন পালন করেন। হিসেবমত যাকাত দান করেন আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? অনেক আগে থেকেই পড়ি কিন্তু নিয়মিত ৫,৬ বছর যাবৎ আদায় করি আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? পারিবারিক ও পারিপার্শ্বিক অবস্থার কারনে পরিপূর্ণ মেনে চলতে অক্ষম হলেও সর্বোচ্চ চেষ্টা করি খুব কাছের আত্মীয় ছাড়া কারো সামনে না যেতে।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ কুরআন শুদ্ধ ভাবে (তাজউইদ সহ) শিখছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? নিকাব সহ খিমার বা বোরখা পড়ি, হাত-পা মোজা পরি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি খিলাফাহ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না শুনিনা, চেষ্টা করি এসব থেকে দূরে থাকতে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ শারীরিক ও মানসিক ভাবে সুস্থ আছি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? এখনো নিজে শেখার চেষ্টায় আছি ভবিষ্যতে যুক্ত থাকার ইচ্ছে আছে ইনশাআল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না কোন পীরের মুরিদ বা অনুসারী নই।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? এগুলো পালন করা শিরক মনে করি।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১। তাফসীরে ইবনে কছির, ২। আর রাহিকুল মাখতুম, ৩। ইসলামী আকিদা।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১। যুবায়ের আহমদ উস্তাদ, ২। শাইখ আহমাদুল্লাহ, ৩। জাকির নায়েক।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দ্বীনি বা দুনিয়াবি তেমন কোন যোগ্যতা নেই। ইসলামিক অনলাইন মাদ্রাসায় ভর্তি হয়েছি, ইলম অর্জনের চেষ্টায় আছি। অনলাইন রিসার্চ ও বিভিন্ন ইসলামিক বই পড়ে জ্ঞানার্জনের চেষ্টা করছি।
নিজের সম্পর্কে কিছু লিখুন জন্ম থেকে তেমন দ্বীনি পরিবেশে বড় হইনি তাই দ্বীনের জ্ঞানের পথে আমি অনেক পিছিয়ে। একটু একটু করে জানা ও মানার চেষ্টা করছি। আম্মা বেঁচে থাকতে অল্প অল্প ইবাদত করলেও আম্মা মারা যাবার পর থেকে আলহামদুলিল্লাহ নিয়মিত সাধ্যমতো আমল করার চেষ্টা করি। ভবিষ্যতেও ইলম অর্জনের ইচ্ছা আছে। আম্মার মৃত্যুর পর বাবা দ্বিতীয় বিয়ে করে আলাদা থাকেন। আমি অনার্স শেষ করা পর্যন্ত বাবার দ্বিতীয় সংসারেই ছিলাম। কিন্তু এখন আমি ভাইয়ের সংসারে আছি। চঞ্চল ও উচ্চাভিলাষী নই। বিপদে আপদে আল্লাহর উপর তাওয়াককুল থাকার চেষ্টা করি। পড়তে প্রচুর ভালোবাসি তাই বই সংগ্রহ করার প্রবল প্রবণতা আছে। ভবিষ্যতে নিজস্ব ক্ষুদ্র একটি ইসলামী লাইব্রেরী গড়ার ইচ্ছে আছে।পরিপূর্ণ দ্বীন পালন করতে চাই। পারিবারিক অবস্থার জন্য সম্ভব হচ্ছে না তাই বিয়ে খুবই জরুরি মনে করছি।আমার পরিবারের দারিদ্রতা বা সামাজিক অবস্থান দেখে নয়, আমার রুপ, শারিরীক গড়ন বা বয়স দেখে নয় আমল ও যোগ্যতার ভিত্তিতে আমাকে বিয়ে করতে আগ্রহী কাউকে অর্ধাঙ্গ হিসেবে চাইছি। চার দেয়ালের ছোট একটি ঘরে দু'বেলা হালাল খাবার খেয়ে আল্লাহর ইবাদত গুজার করে ঈমানের সহিত সহজ মৃত্যু কামনা করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বর্তমান পরিস্থিতিতে পারিপার্শ্বিক প্রতিকূলতার জন্য ঈমান ধরে রাখা দায়। বিয়ে করে অর্ধেক দ্বীন পূরণ করতে চাই। নিজেকে ফিৎনা ও ফ্যাসাদ থেকে বাঁচাতে চাই। দ্বীনের বুঝ আসার পর থেকে দুনিয়াবি চিন্তা বাদ দিয়ে মৃত্যুর কথা স্মরণ হলে নিজের আমলের কথা চিন্তা করি। তাই জীবনসঙ্গীর সাথে দ্বীন আঁকড়ে ধরে চলতে চাই। স্বামীর হাত ধরে দুনিয়া ও আখিরাতের নিরাপত্তা নিশ্চিত করতে চাই এবং আল্লাহর সন্তুষ্টির মাধ্যমে একটি দ্বীনি গড়ে তুলতে চাই।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) স্বামীর অনুমতি থাকলে দ্বীনের ইলম অর্জনের ইচ্ছা আছে ইনশাআল্লাহ
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) N/A
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৮-৩৪
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অন্যান্য যোগ্যতার ভিত্তিতে অল্প শিক্ষিত হলেও বিবেচনা করা হবে
বৈবাহিক অবস্থা অবিবাহিত, শর্ট ডিভোর্সি, বিপত্নীক, ছোট সন্তান রেখে স্ত্রী মারা গেছে এমন। তবে স্ত্রী থাকা অবস্থায় পরবর্তী বিয়ে জন্য পাত্র গ্রহণযোগ্য নয়।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- যদি আল্লাহ দাড়ি দিয়ে থাকেন তবে তা অবশ্যই রাখার মন-মানসিকতা রাখতে হবে তবে কোন স্টাইল করে নয়। সুন্নাহ মোতাবেক রাখবে। হালাল যেকোনো পেশার অধিকারী।
পেশা হারাম/ সুদ বা ঘুষ মুক্ত সৎ উপায়ে যেকোনো পেশা।
অর্থনৈতিক অবস্থা দ্বীনের জীবন যাপন ব্যবস্থা অনুযায়ী মোটামুটি স্বচ্ছল।
পারিবারিক অবস্থা পরিবারে দ্বীন প্র‍্যাক্টিসিং হলে তো আলহামদুলিল্লাহ। সহজ সরল মন মানসিকতার হতে হবে। আখিরাতের ভয় থাকতে হবে ও দুনিয়াবি লোভ না থাকলে ভালো হয়।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন অবশ্যই একজন প্র‍্যাক্টিসিং মুসলিম হতে হবে। পরকালের লক্ষ্যে দুনিয়ার আমল করতে হবে। ফরজ মানতে হবে। জামায়াতের সহিত সালাত আদায় করতে হবে মাহরাম মানবে ও সবসময় দৃষ্টির হেফাজত করবে। দ্বীনি ইলম অর্জনে আগ্রহী থাকতে হবে ও স্ত্রীর সহিত তা চর্চা করতে হবে। মিথ্যা বলা, কোন হারাম কাজ বা কোন নেশায় আসক্ত থাকা যাবেনা। স্ত্রী ও পরিবারের পরিপূর্ণ হক আদায়ে দায়িত্ববান হতে হবে। স্ত্রী কে পরিপূর্ণ পর্দায় রাখতে হবে। উগ্রমেজাজী বা রাগী হওয়া যাবেনা।বিপদে ধৈর্য্য ধারণকারী হতে হবে অল্পতেই হতাশগ্রস্থ হওয়া যাবে না। নরম অন্তরের অধিকারী হতে হবে। ছাড় দেয়ার ও মানিয়ে নেয়ার মন মানসিকতা থাকতে হবে। স্বামী হবার পূর্বে একজন বন্ধু হবার যোগ্যতা থাকতে হবে। স্ত্রীর ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে হবে ও সংশোধন করার মন মানসিকতা থাকতে হবে। আমলে স্ত্রীর সাথে প্রতিযোগি হতে হবে যাতে দুজন মিলে ইহকাল ও পরকালের মঙ্গল অর্জন করতে পারে। শান্তি প্রিয় হতে হবে। বিয়ের পূর্বে ৫টি বিষয়ে অবশ্যই নিশ্চয়তা দিতে হবে। যথাঃ ১। আমাকে পরিপূর্ণ পর্দায় রাখার মন-মানসিকতা ও সামর্থ্য থাকতে হবে ২। হালাল রিজিকের নিশ্চয়তা দিতে হবে। ৩। দ্বীন পালনে আমাকে সর্বদা সুযোগ দিতে হবে। ৪। পাত্রকে অবশ্যই হালাল উপার্জনের অধিকারী হতে হবে। ৫। তার দৃষ্টি হেফাজতে রাখতে হবে ও ইসলামি আকিদা পরিপূর্ণ পালনে সচেষ্ট হতে হবে। আমার মা নেই, ভাইয়ের পরিবারেও দোদুল্যমান জীবন যাপন করছি।যেখানে শত চেষ্টা করেও পরিপূর্ণ পর্দা নিশ্চিত করতে পারছিনা। তাই আমি এমন একটি পরিবারের মাঝে যেতে চাই যেখানে পারিবারিক পরিপূর্ণতা থাকবে। আমি আমার শ্বাশুড়ি মায়ের হাতের চারা গাছ হতে চাই যাতে তিনি নিজ হাতে গড়ে আমাকে তার ভবিষ্যৎ পরিবারের ছায়া দানের জন্য সক্ষম করে তুলতে পারেন। পাত্রের বাবা-মা না থাকলেও অগ্রাধিকার পাবে। আমি আমার স্বামীর মধ্য রাতের তাহাজ্জুদ সালাতের সাথী হতে চাই। তিনি ইমাম হবেন আমি তার মুক্তাদী হতে চাই। তার হাত ধরে বাইতুল্লাহ'য় তাওয়াফ করতে চাই। তার দুনিয়াবি জীবনের সুখ-দুঃখের সাথী হতে চাই। ফাতনা/ ফ্যাসাদে তার চরিত্র রক্ষার ঢাল হতে চাই। তিনি দেখতে যেমন-ই হন না কেন তার চরিত্র দ্বারা তাকে আমার চক্ষু শীতল কারী হিসেবে দেখতে চাই। তার শিক্ষাগত যোগ্যতা যাই হোক না কেন দুজনে মিলে একপা দু'পা করে আল্লাহর পথে জ্ঞানার্জন করতে চাই। তার অর্থনৈতিক অবস্থা যেমন-ই হোক না কেন সর্বদা তার নিরাপদ অবস্থার আস্থা হতে চাই। অভাব-অনটনে, বিপদে-আপদে তার মানসিক শান্তির জায়গা হতে চাই। তার একজন ভালো বন্ধুত্বের অভাব পূরণ করতে চাই। তিনি অবিবাহিত হলে আলহামদুলিল্লাহ কিন্তু শর্ট ডিভোর্সি হলেও সমস্যা নেই। স্ত্রী মারা গেছেন বা ছোট সন্তান আছেন এমন হলেও সমস্যা নেই। কিন্তু স্ত্রী বর্তমান থাকা অবস্থায় কাউকে চাইনা। স্বামী হিসেবে খুব করে আইওএম এর একজন ছাত্রকে চাই। যেহেতু দীর্ঘদিন দ্বীন বিমুখিতা পরিবেশে আচ্ছন্ন হয়েছিলাম তাই স্বভাবতই গুনাহের পাল্লা যথেষ্ট ভারী। কিন্তু বর্তমানে সর্বপ্রকার গুনাহ থেকে নিজেকে হেফাজতে রাখার সর্বোচ্চ চেষ্টা করি। তাই আমার অতীত জীবনকে প্রাধান্য না দিয়ে বর্তমান আমি কে সম্মানের সাথে গ্রহণ করতে ইচ্ছুক এমন কাউকে জীবন সাথী করে পেতে চাই ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য N/A
বিশেষ কিছু যদি জানাতে চান আমি সাধারণ পরিবারের মেয়ে। আমার পরিবারের সকল সদস্যই খুব সাধারণ ও সাদামাটা জীবন যাপন করে। বাবার সীমিত আয়ে জন্ম থেকেই ঢাকায় থেকে পড়াশোনা করেছি। আম্মা মারা যাবার পর পারিবারিক ভাবে ঢাকা পরিত্যাগ করে গ্রামে স্থানান্তর হয়েছি। গ্রামে আমাদের আহামরি সম্পত্তি নেই তবে যা আছে আমাদের জন্য তাই আলহামদুলিল্লাহ। যারা উচ্চবিত্তের প্রাত্রীকাঙ্ক্ষী তাদের জন্য আমি নই। বরের সামর্থ্য থাকলে হাজ্জ বা উমরাহ মোহরানা করবে নয়তো মোহরানা সামর্থ্য অনুযায়ী দিয়ে সম্পূর্ণ ইসলামী নিয়মানুযায়ী বিয়ে করতে হবে। উপহারের নামে বা ছেলে-মেয়ের খুশির অজুহাতে যৌতুক নেয়ার মানসিকতা পোষণ করা যাবে না। ওয়ালিমার দায়িত্ব বরপক্ষকে পালন করতে হবে। স্বল্প খরচে মসজিদে বিয়ে হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 763 ভিউস