female

বায়োডাটা নাম্বার

AH-100077

পাত্রীর বায়োডাটা

ডিভোর্সড

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

১৯৯৬

শ্যামলা

৫'২''

৫৬ কেজি

A-

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা ফুলবাড়িয়া
বর্তমান ঠিকানা ফুলবাড়িয়া
কোথায় বড় হয়েছেন? (Required) ফুলবাড়িয়া/ ময়মনসিংহ
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা ডিভোর্সড
বর্তমান ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৫৬ কেজি
রক্তের গ্রুপ A-
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৫
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Muminunnisa Govt Woman's College
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Studies at Bachelor in Dawah( Alim-215) at Islamic Online Madrasha-IOM
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim, 215
পারিবারিক তথ্য
পিতার পেশা (মৃত) নিজের জায়গায় জমি দেখাশোনা করতেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ৫জন
ভাই কয়জন? ৩জন
চাচা মামাদের পেশা চাচাঃ পাত্রীর বাবা সহ ৪জন,৩জন মৃত।১জন মৃত পথযাত্রী বলা চলে।ফুফু নেই মামাঃ ৬জন,কৃষিকাজ করেন/প্রবাসী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত। ছোট ভাই একমাত্র উপার্জনকারী, এরপরেও সহজভাবে সব চাহিদা পূরণ হয়ে যায় আলহামদুলিল্লাহ। আল্লাহর ইচ্ছায় আর তাকদির আলহামদুলিল্লাহ আমাদের বর্তমান পরিস্থিতি আমরা নিম্নবিত্ত আর্থিক দিক দিয়ে। যে বিয়ে করতে চাইবে সে শুধু আমাকে দেখেই বিয়ে করার ইচ্ছা রাখতে পারেন। আমি আমার এ ভোগ- বিলাসহীন অবস্থায় পূর্ণ সন্তুষ্ট। এ বিষয়টি খেয়াল করে ছাড় দেওয়ার মনাসিকতা থাকলেই আমার বিষয়ে আগ্রহী হবেন ইংশাআল্লাহ। এখানে একটা বিষয় ক্লিয়ার করে দিচ্ছি, পাত্রীদের তরফ দুইটা। প্রথম তরফে দুই ভাই ৫ বোন, দ্বিতীয় তরফে পাত্রী ও ছোটো ভাই এবং মা একসাথে থাকেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) জেনারেল।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) আমি আমার গুনাহের সময়গুলো প্রকাশ করতে চাই না, যা আমার রব অনুগ্রহ করে লুকিয়ে রেখেছেন। আফোয়ান।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? চেস্টা করে যাচ্ছি, এখনো পরিপূর্ন শুদ্ধ হয় নী।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরখা, হিজাব/নিকাব এবং হাত-পা মোজা পরা হয় الحمد لله।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) না।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না, আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) জ্বী, আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ফেরা/আই লাভ কোরআন এবং প্রিয়তমা।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মুফতি জুবায়ের উস্তায, ড.খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর( রাহিমাহুল্লাহ), শায়খ আহামাদুল্লাহ, মিজানুর রহমান আজাহারী।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) প্রকৃতপক্ষে আমি আল্লাহর এমনই একজন অধম বান্দী যার বলার মত বিশেষ কোনো দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা নেই। -তবে দ্বীনি পরিবেশে শিক্ষকতা করার শখ ইনশাআল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে লিখার মত তেমন কিছুই নেই। ক্ষণিকের মুসাফির এটাই পরিচয়। একসময় গাফেল দুনিয়ামুখী বান্দি ছিলাম অতঃপর রব ভালোবেসে দয়া করে তার রহমত ও ভালোবাসায় সিক্ত করেছেন। আল্লাহ তায়া’লার স্মরণ থেকে নিজেকে গাফেল রাখা মৃত্যু সমতুল্য। আরশের অধিপতির সন্তুষ্টি অর্জনের জন্যে তার দেওয়া আহকাম গুলো মেনে চলতে চাই। জীবনের একটা বড় ইচ্ছে+টার্গেট আমৃত্যু তার সত্যের বাণী মানুষের কাছে পৌঁছে দেওয়া দাওয়াতী মেহনতে নিজেকে যুক্ত রাখতে চাই। দুনিয়ার চাকচিক্য রং মোহ অনেক আগেই বাদ দিয়েছি আলহামদুলিল্লাহ। তাই দুনিয়াবিমুখ একজন সাহাবী চাই। দুনিয়ার কাজের ফাঁকে ফাঁকে দ্বীন পালন নয়, বরং কুরআনের সাথে,দ্বীন পালনের ফাঁকে ফাঁকে দুনিয়াবী বিষয় মানিয়ে নিতে চাই। আমি খুবই ইলম পিপাসু, ইসলাম সম্পর্কে জানতে চাই, শিখতে চাই। অফলাইন মাদরাসা থেকে দাওরায়ে হাদীস করতে ইচ্ছুক আলেমা কোর্স শেষ হওয়ার পর পর ইনশাআল্লাহ। উম্মুল মুমেনীন দের উত্তম উত্তরসূরি হতে চাই। তাদের আদর্শ নিজের মধ্যে ধারণ করতে চাই। দুনিয়াবী কোনো চাওয়া পাওয়া নেই, প্রচন্ড বই পোকা। ইসলামীক বই পড়তে ভালবাসি।মানুষকে সাহায্য করতে, তাদের প্রয়োজন পূরণ করতে, হাদীয়া দিতে খুবই ভালবাসি। দান সদকা এসব খুবই পছন্দনীয় কাজ। অন্যকে দেওয়ার মধ্যে আমি খুবই তৃপ্তি পাই।রব পছন্দ করেন না এমন কাজগুলো যথাসম্ভব পরিহার করার চেষ্টা করি। খুবই সাধারণ থাকতে পছন্দ করি।রবের সন্তুষ্ট চিত্তে রবের কাছে ফিরতে চাই। আমি সর্বদা ইসলামিক পরিবেশ পছন্দ করি। তবে,আরেকটা বিষয় সবচে বেশি অপছন্দ করি তা হল হিদায়েতপ্রাপ্ত কারো জাহিলিয়াত অতীত নিয়ে ঘাটাঘাটি, খোঁটাখুঁটি করা।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? কোর'আনের খাদিমা হওয়া।
অবসর সময় কিভাবে কাটান? (Required) পরিস্থিতি অনুযায়ী যখন যা ভালো লাগে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাড়ির টুকটাক কাজ করা হয়। বাবা নেই ছোট্ট ভাই এ- হিসেবে পরিবারের অভিভাবক হিসেবে কম বেশি দায়িত্ব পালন করতে হয়।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) এটি একটি নারীবাদী কনসেপ্ট। আর নারীবাদ ইসলামে হারাম।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ ২০১২ সালে বিয়ে হয়েছিলো, কম বেশি হতে পারে। সঠিক তারিখ টা মনে নেই। ছেলে মাদকাসক্ত ছিলো, প্রচুর নেশা করতো।আরো অন্যন্য কিছু সমস্যা ছিলো, এসব কারণেই মুলত বিয়েটা ৭/৮মাসের বেশি টিকেনি। আল্লাহ সুবহানাহুওয়া তা'য়ালা উত্তম ফয়সালাকারি। আগ্রহী বিস্তারিত জানতে চায়লে জানানো যাবে ইনশাআল্লাহ। তবে আমি অতীত সামতে আনতে অপছন্দ করি অনেক।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? প্রথমত বিয়ে হচ্ছে একটি ইবাদত। এর প্রত্যেকটি ধাপ গুরুত্বপূর্ণ ও সওয়াবের অন্তর্ভুক্ত। একদিকে বিয়ের মাধ্যমে যেমন আল্লাহর রাসূলের সুন্নাহ পালনের সওয়াব পাওয়া যায়। অন্যদিকে ফিতনা ফাসাদের দুনিয়ায় একজন উত্তম জীবনসঙ্গী পাওয়ার মধ্য দিয়ে ব্যক্তিজীবনে শারীরিক, মানসিক ও আধ্যাত্মিকভাবে সুখী হওয়ার পথ তৈরী হয়। এই ফেতনার জামানায় নিজেকে বাঁচানোর জন্যে একজন সাহাবা ও উত্তম বন্ধু প্রতিটা বোনের জন্য জরুরত, যার কাছে সে নিরাপদ থাকবে এবং দ্বীন পালন অধিক সহজতর হবে। দু'জন দু'জনার প্রতিপক্ষ নয় বরং সহযোগী হবে। আল্লাহর জন্যেই উভয়ের মধ্যে মোহাব্বত হবে আল্লাহর জন্যেই একে অপরের হক আদায় করবে।আল্লাহর জন্যেই তাদের মধ্যে বিচ্ছেদ হবে।সকল পরিস্থিতিতেই আল্লাহর প্রতি সন্তুষ্ট জ্ঞাপন করবে। আমি সম্পূর্ন ভাবে বিশ্বাস রাখি বিয়ে একটি মানুষের জীবনকে অধিক থেকে অধিকতর বরকতময় করে তোলে। প্রতিটা বিষয়ে রব তার রহমত ও বরকত দান করেন। বিয়ে তাৎপর্যপূর্ণ হওয়ার জন্যে এটুকুই হয়তো যথেষ্ঠ।আসলে বিয়ের মত এত বিস্তৃত টপিক নিয়ে বলার মত যোগ্যতা আমার নেই বললেই চলে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) ইলমী পড়াশোনার ক্ষেত্রে আমি আমৃত্যু ত্বলিবা হ'য়ে থাকতে চাই ইনশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? উনার অনুমতি ছাড়া ঘরের বাইরে না যাওয়া। উনার বৈধ হুকুমের আনুগত্য করা। উনাকে দ্বীন পালনে সাহায্য করা। উনার আমানতসমূহের হেফাজত করা।উনার সংসারের দেখভাল করা। উনাকে পরিবারের প্রতি হক্ব আদায়ে,সর্বক্ষেত্রে ভারসাম্য রক্ষায়,আল্লাহর ও মাখলুকের হক্ব আদায়ে সহযোগিতা করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) সর্বোচ্চ ৩5
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা ঈমানের উচ্চতার লেভেল যতো বেশি হবে ততো বেশি অগ্রাধিকার দেওয়া হবে।
বৈবাহিক অবস্থা ডিভোর্স
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নাহ পদ্ধতিতে অবশ্যই দাঁড়ি থাকতে হবে, এবং সর্বদা টাকনুর উপর প্যান্ট অথবা পায়জামা পরার অভ্যাস থাকতে হবে। মোটামুটি স্বচ্ছল হলেই আলহামদুলিল্লাহ।।।
পেশা (Required) যেকোনো সম্মানজনক হালাল পেশা ইনশাআল্লাহ।
অর্থনৈতিক অবস্থা মোটামুটি স্বচ্ছল হলেই আলহামদুলিল্লাহ।
পারিবারিক অবস্থা (Required) যে পরিবারের মানুষগুলো হবে প্রথমত সহজ সরল মেন্টালিটির। দ্বিতীয়ত হচ্ছে যারা দ্বীনকে জেনে-বুঝে কদর করে নিজের ভেতর ধারণ করবে। আমি আল্লাহর কাছে এমন একটি প্রকৃত দ্বীনদার পরিবারের আশা করি যারা ইসলাম শুধু মানবেই না, বরং জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলাম চর্চা করবে,ইসলামকে প্রাধান্য দিবে ইনশাআল্লাহ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন নিজের ভালোলাগা থেকে নয় বরং রাসূলের সুন্নাহ্কে মোহাব্বত করে তাই দাঁড়ি রেখেছেন। টাখনুর উপর পেন্ট পড়েন। সহীহ আকীদার অনুসারী। দ্বীনের বিষয়ে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নন। যার প্রতিটা নিশ্বাস আল্লাহর জন্যে, এবং বাস্তবিক জীবনেও সে এটি প্রয়োগ করার চেষ্টা করেন। জাম'আতে র সাথে 5 ওয়াক্ত সলাত আদায় করেন। হালাল উপার্জন করেন। অধিক দানশীল ও তাওবাকারী। অন্যকে সাহায্য করতে ভালোবাসেন। নজর ও জবানের হেফাজত করে চলার চেস্টা করেন। যার ইচ্ছে একজন দাঈ ইল্লাল্লাহ হওয়ার। আল্লাহর রাস্তায় নিজেকে সমর্পণ করতে যে নিজের প্রিয়জন ও পরিবারকে তোয়াক্কা করেন না। আবেগী সেন্টিমেন্টাল না। নাচ গান থেকে দূরে আছেন। নফল সলাত গুলোর প্রতি যত্নশীল। সালাতে আমার ইমাম হতে ইচ্ছুক ও প্রতিদিন তাহাজ্জুত পড়ার ইচ্ছে রাখেন। সর্ব অবস্থায় আল্লাহর উপর তাওয়াক্কুল রাখেন। দুনিয়াবি চিন্তা থেকে যে নিজেকে দূরে রাখতে পছন্দ করেন, প্রতিটি কাজেই রবের সন্তুষ্টি খোঁজেন। কালেমা আর কোরানের সাথে নিজের জীবন কে জুড়ে রাখতে চায়। পরনারী থেকে নিজেকে হেফাজত রাখতে চেষ্টা করেন। মাযহাব নিয়ে মারামারি করেন না। দলাদলির কারণে অন্য মুসলিম কে ছোট করেন না। ইলম পিপাসু থাকবে, আমাকে ইলম অর্জনে সর্বাধিক সহায়তা করবে। আমার উত্তম বন্ধু হবে, সর্ব পরিস্থিতিতে আমার পাশে থাকবে। আল্লাহর খাতিরেই আমার প্রতি হক সমুহ আদায় করবে। রাসূলের সুন্নাহ সমুহ যতটা সম্ভব মেনে চলার চেষ্টা করেন। মুসলীম উম্মাহর ফিকির করেন। নিজ পিতামাতা সহ আমার পিতামাতার সম্মান করবে, যতটা সম্ভব তাদের খেদমত করবে। আমাকে সুযোগ করে দিবে তাদের কে খেদমত করার। নিজের মা-বোন-স্ত্রী প্রত্যেকের সম্মান, মর্যাদা ও প্রাপ্য জায়গাটা ভিন্ন। এই জায়গাগুলোতে ব্যালেন্স ঠিক রাখার চেষ্টা করতে হবে। মা-বোনের কারণে স্ত্রীর প্রতি যেমন অবহেলা করা যাবেনা। তেমনই স্ত্রী কারণেও মা-বোন নিজ পরিবারের প্রতি অবহেলা করা যাবেনা। শরীয়তের দৃষ্টিতে সম্পর্কের সবচেয়ে সুন্দর দৃষ্টান্ত স্থাপনের একটা প্রচেষ্টা সবসময় নিজের মধ্যে থাকতে হবে। গোপনে সদকা যার খুবই পছন্দ। অন্যকে সাহায্য করতে, অন্যের মুশকিল আছান করতে অধিক আগ্রহি থাকে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যেকোনো। তবে আমার পরিবার চায় ময়মনসিংহের মধ্যে হোক।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি একজন ত্বলিবা, এটাই আমার বড় পেশা الحمد لله।
বিশেষ কিছু যদি জানাতে চান দ্বীনে ফিরেছি খুব বেশি সময় হয়নি। দ্বীনে ফেরার শুরু থেকেই স্বপ্ন দেখে এসেছি একটি জান্নাতি পরিবারের।যে পরিবারে আল্লাহর অবাধ্যতা থাকবে না। আগের জীবনে আল্লাহ তায়ালার স্মরণ থেকে অনেক দূরে ছিলাম। বলতে গেলে জাহেল জীবনে অভ্যস্ত ছিলাম। হেদায়েত লাভের পর জীবনের উদ্দেশ্য,দৃষ্টিভঙ্গি সবকিছুই চেইঞ্জ হয়েছে আলহামদুলিল্লাহ। একটা মানুষ পরিপূর্ণ না, তার ভুল-ত্রুটি বা সমস্যা থাকতেই পারে। আর ভিন্নতাও থাকবেই, তবে সেগুলো কম্প্রোমাইজ করে নিতে হবে। শ্রদ্ধাশীল হতে হবে একে অপরের প্রতি। বিয়ের পর আমার সম্পূর্ণ পর্দার হিফাজত হয় এমন পরিবেশে রাখতে হবে। আমার পরিপূর্ণ পর্দা তা নিশ্চিত করতে হবে। দেবর-ভাসুর,ননদের জামাই,চাচা শশুর,মামাশ্বশুর এদের সামনে দেখা দিব না এ ব্যাপারে নিশ্চয়তা দিতে হবে। [একটা তথ্য ভুল দেওয়া হয়েছে, আফোয়ান। (রক্তের গ্রুপে A- দেওয়া হয়েছে, কিন্তু আমার রক্তের গ্রুপ কি তা জানা নেই। কিন্তু, জানা নেই কোনো অপশন ছিলোনা, এজন্য দিতে হয়েছে।] 📌পাত্রীর ছবি চাওয়া যাবে না। সরাসরি এসে দেখতে হবে। যারা আগে ছবিতে দেখতে ইচ্ছুক তারা মেহেরবানি করে ইগনোর করবেন ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 949 ভিউস