female

বায়োডাটা নাম্বার

AH-100195

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

১৯৯৯

উজ্জ্বল শ্যামলা

৫'১''

৫১ কেজি

O+

ছাত্র/ছাত্রী

Na


ঠিকানা
স্থায়ী ঠিকানা বি. বাড়িয়া
বর্তমান ঠিকানা কল্যানপুর
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'১''
ওজন ৫১ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় Na
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of business studies in Marketing
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Bangladesh university of professionals
পাসের সন তৃতীয় বর্ষ লাস্ট সেমেস্টার ইন শা আল্লাহ জানুয়ারি থেকে
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Aslaf অ্যাকাডেমি এর প্রি-ম্যারেজ ও ফ্যামিলি ম্যানেজমেন্ট course সহ আরও কিছু ইসলামিক প্লাটফর্মে কোর্স করার তৌফিক দিয়েছেন আল্লাহ্। যা এখানে বলা প্রয়োজন মনে হয়েছে লিখেছি। বাকি ইন শা আল্লাহ্ পাত্র চাইলে তাকে পরে বলা হবে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Course- 227 ও রুকাইয়াহ
পারিবারিক তথ্য
পিতার পেশা মেকানিকেল ইঞ্জিনিয়ার ( চুয়েট থেকে এখন আব্দুল মোনায়েব জব করছে)
মাতার পেশা জাহাঙ্গীরনগর থেকে অংকে পড়েছে এমনি এখন গৃহিনী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ২জন
ভাইদের সম্পর্কে তথ্য দুইজন ছোট ভাই আছে   ১. ক্লাস ১০ এ, অবিবাহিত   ২. ইন্টার ২য় বর্ষে পড়ে ,  অবিবাহিত
চাচা মামাদের পেশা তিন চাচা ১. অবসরপ্রাপ্ত বেসরকারি কমকর্ত ২. গ্রামে ছোট ব্যবসা করেন ৩. ব্যবসা করেন ( টেক্সটাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার) চার মামা ১. অবসরপ্রাপ্ত ডক্টর ২. বেসরকারি হাস্পাতালের ডাক্তার ৩. অবসরপ্রাপ্ত বেসরকারি কমকর্তা ৪. অবসপ্রাপ্ত ডাক্তার
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত, সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) বাবা ভাই সবাই আলহামদুলিল্লাহ জামাতে পরেন, মা বোরখা পরেন তবে নিকাব না, সময়মতো যাকাত ফিতরা সব দেওয়া হয়, বাসায় কেও গান, নাটক দেখে না আলহামদুলিল্লাহ, টিভিই দেখে না, বাসায় সকলে শুধু ফরজ নামাজ রোজা এর সাথে নফল নামাজ রোজা রাখে আলহামদুলিল্লাহ তবে আমি আর আমার দুই ভাই ছাড়া কেউ নন মাহরাম মেনে চলে না, বাসায়ই সবার সব বুঝ নাই সেটা আমাকে সহশিক্ষাতে পড়তে হচ্ছে দেখেই বুঝার কথা
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ৪.৫ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ অফলাইনে অনলাইনে , ঘরের বাহিরে ভিতরে সব খানে সর্বোচচ চেষ্টা করি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ তবে শিখার শেষ নেই এখনো শিখছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কাল বোরখা, নিকাব, হাত পা মোজা( চোখ ঢাকার নিয়তে আছি আলহামদুলিল্লাহ । )
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খেলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? তেমন নাই তবে কথায় মাঝেমধ্যে জড়তা দেখা যায়, চশমা ও পড়ি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? বলার মত তেমন কিছুই না হয়তো। আল্লাহু আলাম।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্রোডাক্টিভ মুসলিম, জীবন যদি হত নারী সাহাবীর মত, হিউম্যান বিয়িং
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ডাঃখন্দকার আব্দুলাহ জাহাঙ্গীর( রাহি.), হারুন ইজহার (হাফি.), উস্তায জুবায়ের আহমেদ ( আইওএম এর উস্তায)
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) ইসলামিক কিছু কোর্স সহ্ শখ হলে চারুকাজ করি, কুশিকাটা,কোরিওগ্রাফি করি, লিখালিখি ও করি মাঝেমধ্যে।
নিজের সম্পর্কে কিছু লিখুন মাঝেমধ্যে ঘুরাঘুরি করতে ভাল লাগে মানে প্রাকৃতিক পরিবেশে তবে মেয়ে মানুষ ঘরে থাকা উচিত বছরে দুই একদিন বের হওয়া যায় আল্লাহর সৃষ্টি প্রকৃতি ( বৃষ্টি,পাহাড়,সবুজ প্রকৃতি সহ কত কি , এই কান কাটা মরা ছাগলের চেয়ে কম মূল্যবান দুনিয়া এতো সুন্দর তাহলে জান্নাহ কেমন হবে) অনুভব করতে। নতুন কিছু জানতে, শিখতে আগ্রহী আমি। আমাকে কিছু সুন্দর মত বুঝালে আমি বুঝি আলহামদুলিল্লাহ সেটা যেই বিষয়েই হোক।নিজের স্বপ্ন এখানে বলতে ইচ্ছুক নয় আফওয়ান ।বাচ্চাদের সাথে সময় দিতেও অনেক ভাল লাগে, রাগি মানুষ একদম অপছন্দ, মাঝেমধ্যে শখ হলে রান্না করি, আর বাসায় সবাইকে সময় দিতেও ভাল লাগে( মূলত থাকলেই বাসায় আমার অনেক শান্তি লাগে আলহামদুলিল্লাহ্) , খুব বেশি মিশুক না আবার দূরে দূরে থাকি সবার থেকে এমন না, মানুষ বুঝে ভাল মনে হলে আর অবশ্যই মাহরাম হলে মিশতে পারি । স্মার্ট ফোন ইউজ বন্ধ করার ইচ্ছা আছে কিন্তু ইউনিভার্সিটি এর জন্য এখনও পারি নাই। কোন বিষয়ে বেশী মাথা ঘামাই না কারন দুনিয়া পরীক্ষা ক্ষেত্র অনেক কিছুই হতে পারে এটা নিয়ে পেরেশানির কারন খুঁজে পাই না,আর গাইরত ও তাকওয়া এর দিকে বেশী ঝোঁক তাই এই ২ পয়েন্টে যারা বেশী গুরত্ব দেন তাদের বলব যোগাযোগ করতে( তবে আমাকে খুব তাকওয়া ভেবে ভুল করবেন না আমি আমার রবের গাফেল পাপী বান্দী যাকে আল্লাহ্ প্রতি মুহুর্তে রক্ষা না করলে এই মুহু্তেই ধ্বংস হয়ে যেত)। নিজে কমফোর্ট জোন থেকে বের হওয়ার মন মানসিকতা রাখি। এইগুলো বেসিক আর কিছু জানার থাকলে পরে জানতে পারবেন ইন শা আল্লাহ্ আমি পাবলিকলি আর কিছু বলতে চাচ্ছি না আমার সব এখানে বলতে অসস্তি লাগে।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? সামনা সামনি বলব ইন শা আল্লাহ, অনেক কিছু চিন্তা আছে আল্লাহ সহজ করুক
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে , লেকচার শুনে, নতুন কিছু শিখে, বাসায় সময় দিয়ে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? টুকটাক রান্না , ঘর গুছান হয় আলহামদুলিল্লাহ তবে সেটা আমার জন্য সন্তুটিজনক না । আর বাসার সবাইকে সময় দেওয়া হয় নিয়মিত আলহামদুলিল্লাহ্।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? মুসলিম মানেই আল্লাহ যা বলেছেন মেনে নেওয়া। আল্লাহ্ মেয়ে ছেলেকে কোন দিক দিয়েই সমান করেন নি । সেখানে আমি কোন বান্দি যে বলবো মেয়ে ছেলে সমান। মেয়েদের ইসলাম আলহামদুলিল্লাহ অনেক সম্মান , মর্যাদা দিছে কেন মেয়েকে ছেলের সমান হতে হবে?
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? অর্ধেক দ্বীন পালনের মাধ্যমে ইন শা আল্লাহ ফিতনার যুগেও ইমান শক্ত করে ধরে রাখার ক্ষেত্রে কেওকে পাব। (আমার বিয়ে নিয়ে আমার রব যা রেখেছেন ইন শা আল্লাহ্ সেটায় সবর করবো। বিয়ে করবো আমার রবের সন্তুষ্টির জন্যই ইন শা আল্লাহ্)
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না। একটা মেয়ের জন্য মা হওয়ার চেয়ে সম্মানজনক কিছু আছে বলে আমি মনে করি না। সুন্দর তারবিয়াহই হবে ইন শা আল্লাহ্ মূল লক্ষ্য।সংসার তারপর দ্বীনের কাজ এর বাহিরে কিছু না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলোচনা সাপেক্ষ
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? কঠিন প্রশ্ন এটা।তার সেবা, তার কথা মান্য করা, তাকে খুশি রাখা, বুঝা, সাহায্য করা, তাকে সবভাবে সাপোর্ট করা , তার পছন্দ ও অপছন্দ যথাযথ মূল্যায়ন করা,তাঁর হক যথাযথভাবে পালন সহ আরও অনেক।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স যেকোন
গাত্রবর্ণ যেকোন
নূন্যতম উচ্চতা যেকোন
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা বি এস সি/ অনার্স/ বি বি এ
বৈবাহিক অবস্থা অবিবাহিত, ডিভোর্স, বিপতিক
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নাতি দাড়ি থাকলেই হবে আর ব্যাংকে বা সুদ ঘুষের সাথে যুক্ত বা নামাজ কাজা যায় এমন জব করে এমন কেও না
পেশা ইঞ্জিনিয়ার / চাকরিজীবি/ বিজনেস( যেকোন হালাল জব)
অর্থনৈতিক অবস্থা মধ্যবত্তি, উচ্চ মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সম্মানিত, ধামিক, শিক্ষিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১. প্রথমের আমার সন্তানের বাবা  হিসেবে যে উত্তম (আমার ইচ্ছা আমার সন্তানকে নিয়ে সম্মানের সাথে হাশরের দিন দাড়ানোর এসব একা করা অনেক কষ্টের তাই জীবন সঙ্গী তেমন চাই যে সন্তানকে সাদকাতুল জারিয়া বানাতে সাহায্য করবে) ২. দ্বীনি কাজে যথেষ্ট সাহায্য করবে হোক সেটা ইল্ম অজন বা মানুষকে অন্যভাবে সাহায্য করা যা মৃত্যুর পরেও বহাল থাকবে আর অবশ্যই ছেলে নিজে ইল্ম অর্জনে যুক্ত থাকতে হবে এটা না থাকলেও যোগাযোগ না করার অনুরোধ রইল। এই জামানাতে ইল্ম ছাড়া মুমিন এর জীবন ভাবা যায় না তাই এটা বলা। ৩. পদার ক্ষেত্রে একচুলও ছাড় দিবে না এমন কেও ইন শা আল্লাহ ৪. এমন একজন যার সাথে পথযাত্রার শেষ দুনিয়াতে নয় জান্নাত অবধি যেতে পারবো, জান্নাত হবে যার মূল লক্ষ্য যুহুদের জীবনে আগ্রহী হতেই হবে । সাহাবীদের জীবন তরিকাকে বাড়াবাড়ি মনে করেন এমন কেউ যোগাযোগ না করার অনুরোধ রইল ৫. আমি যেমন তার মা বাবা কে নিজের করে নিবো আমার মা বাবা কেই তার নিজের মত আপন করে নিবেন ৬. রাগ কম থাকতে হবে । মানে উত্তম আখলাকের চেষ্টাই মগ্ন এমন কেউ ইন শা আল্লাহ্। ৭. নফল আমলে সচেতন এবং সুন্নাত অনুযায়ী প্রতিটি কাজে করতে চেষ্টা করে এমন ৮. হারামকে ভয়ানকভাবে ভয় পেতে হবে জীবন গেলেও হারামের দিকে যাওয়ার কথা ভাববে না এমন কেউ। ৯. যেই পরিস্থিতিই হোক দ্বীন পালনে শক্ত থাকতে হবে অর্থাৎ শুধু জায়েজ নিয়ে জীবন পরিচালনা না করে তাকওয়ার ওপর নির্ভর করে জীবন পরিচালনা করতে হবে ১০. উম্মাহ নিয়ে চিন্তা করে তাদের নিয়ে অবশ্যই কাজ করতে হবেই। এমনকি দ্বীনের জন্য জীবন দিতে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত এমন কেউ ইন শা আল্লাহ্। আমরা সবাই দুনিয়াতে দুইদিনের জন্য এসেছি একটু না হয় কষ্ট করা হল পরের সুখের জন্য। আল্লাহ্ সহজ করুন। দুঃখিত অনেক কিছুই হয়তো লিখে ফেললাম। দ্বীনের ক্ষেত্রে ছাড় দেয়া ঠিক হবেনা তাই এতো লিখা।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোন তবে ঢাকা ও আশেপাশে হলে ভাল হয়
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী
বিশেষ কিছু যদি জানাতে চান ১. আলহামদুলিল্লাহ মাসনা, রুবাআ, চুলসা নিয়ে আমার কোন সমস্যা নেই। ইন শা আল্লাহ আমি দ্বীনের স্বার্থে বিয়ে করবো। আমি আমার নফসের চেয়ে দ্বীনের জন্য সবচেয়ে ভালো জিনিস বেছে নেব। তাই অনুরোধ করা হবে যে, কেউ যদি একাধিক বিয়ে করতে আগ্রহী আমার সাথে যোগাযোগ করেন, সেই ব্যক্তি যেন আমাকে তার প্রথম স্ত্রী হিসেবে গ্রহণ করেন এবং আমার পরিবারের কাউকে বলা যাবে না যে আপনি উম্মাহর স্বার্থে পরবর্তীতে আরও বিয়ে করবেন। মানে অবিবাহিত কিন্তু ভবিষ্যত এ একাধিক বিয়ে ইচ্ছা রাখেন তারা যোগাযোগ করতে পারেন।(বিবাহিত কেউ যোগাযোগ না করলে ভালো হয় কারন বাসায় কেউ চান না আমি কারও দ্বিতীয় আহলিয়া হই )।পরেরটা নিজেরাই দেখে নেবেন। আল্লাহ সহজ করে দিন। ২.মেয়ের ছবি দেওয়া হবে না(এমনি মেয়ে একদম ছবি না তুলার চেষ্টা করে)।ইন শা আল্লাহ আগে ছেলের মা বোন ভাবী মেয়েকে দেখে পরে ছেলেও ভাল মত সামনা সামনি মেয়েকে দেখবেন। ৩.ইউনিভার্সিটিতে পড়ব কি না এটা নিয়ে আমার সাথে দেখা হওয়ার পর ইন শা আল্লাহ কথা বলব।(এমনি পরিবার থেকে পড়াতে আগ্রহী)। অবশ্যই এখানে বুঝার কথা কো এডুকেশন নিয়ে আমার চিন্তা কেমন। ৪. ফোন করার আগে মেইল করার অনুরোধ রইল। ৫. আমি ইউনিভার্সিটি পড়ি বলে শুধু মাত্র ইউনিভার্সিটির ট্যাগ এর জন্য আমি কেমন সেটা ধারনা না করার অনুরোধ থাকবে। অনেকেই আছে যারা বিভিন্ন কারনে বাধ্য হয়ে অনিচ্ছায় ও ইউনিভার্সিটি পড়ছে, এমন আছে যারা প্রতিদিন নফল সালাত পড়ে এই পরিবেশ থেকে নিজেকে দূর করতে দুআ চায়, অনেকেই আছে যারা ছেলেদের সাথে উঠা বসা দূরে থাক কথাও বলে না এমনি কি ছেলেদের সামনে পিছে ডানে বামে ক্লাসেও বসে না, এমনও আছে যারা বিয়ে করতে চায় কম রিস্ক নিয়ে ইউনিভার্সিটি থেকে বের হতে, অনেকে হয়তো প্রতিদিন ইউনিভার্সিটি থাকাকালীন তাদের তেমন বেদ্বীন কেউ চিনেন না কারণ তারা নিজেকে যত সম্ভব লুকিয়ে রাখে ইউনিভার্সিটি থাকাকালীন সময় practicing বোনদের সাথেই থাকে। তাই কয়েকজন মেয়েকে অন্যরকম দেখে আমাকে সহ সবাইকে এক ভাববেন না ইন শা আল্লাহ্ ইউনিভার্সিটিতে খুঁজ নিবেন, এলাকায় খুঁজ নিবেন, প্রয়োজনে ইউনিভার্সিটির ছেলে, মেয়ে,টিচারদের জিজ্ঞেস করবেন মেয়ে হিসেবে কেমন আমি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1683 ভিউস