female

বায়োডাটা নাম্বার

AH-100422

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

বরিশাল বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'২''

৪৫ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা বরিশাল
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ বরিশাল বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bsc in CSE(4th semester complete, then dropout)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Presidency University
পাসের সন 4th semester
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Bsc in cse 4th semester complete.
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course,227
পারিবারিক তথ্য
পিতার পেশা কুর্মিটোলা গল্ফ ক্লাবের একজন কেডি পদে নিয়জিত।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য মেঝো বোনঃ সর্ট ডিভোর্সড, বর্তমানে ২য় বর্ষে অধ্যায়ণরত, বিভাগঃমার্কেটিং । পাশাপাশি জব করছেন।
ভাইদের সম্পর্কে তথ্য <ol> <li>বড় ভাইয়াঃ সেনাবাহিনী হেড কোয়ার্টার এ প্রহরী পদে নিযুক্ত। বৈবাহিক অবস্থাঃ বিবাহিত +২ সন্তানের বাবা(ছেলে ২বছর,মেয়ে ৭+ বছর) ভাইয়ার পরিবার আলাদা থাকেন,পাশাপাশি এলাকাতেই।</li> </ol>
চাচা মামাদের পেশা আমার দাদুর একজন ই সন্তান। বাবা একাই। মামা ৩ জন। ১ম মামাঃ ইলেকট্রিশিয়ান+জমি জমা নিয়ে কাজ করেন,মহুরি টাইপ। ২য় মামাঃ কুয়েত প্রবাসি। ৩য় মামাঃ বিজনেসম্যান।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্নমধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের আমিই একমাত্র প্র্যাকটিসিং মুসলিম। বাকি সবাই সামাজিক মুসলিম, সাধারণত যেমন টা হয়।আলহামদুলিল্মালাহ, মা নামাজ পড়ার চেষ্টা করেন নিয়মিত।বাকিরা by bornborn মুসলিম। তারা কেহই পর্দার বেপারে সচেতন নন।অতএব মাহরাম-ননমাহরাম তারা মেইনটেইন করেন না বললেই চলে।তবে ইসলাম পালনে উগ্রপন্থি নন। দ্বীন পালনে আপত্তি নেই আবার না পালনেও কঠোরতা নেই। আলহামদুলিল্লাহ,প্র্যাকটিসিং হবার পর হতে আমার পর্দার ব্যবস্থা নিশ্চিত করেছেন।এবং দ্বীন পালনে অনেক ক্ষেত্রে সাহায্য করেছেন,করছেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ, জি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? নির্দিষ্ট করে বলতে পারছি না।৩ বছরের মতো হবে,মাঝখানে ছুটে গিয়েছিলো, আলহামদুলিল্লাহ বেশিদুর এগুতে দেই নি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ, জি।পরিপূর্ণ মানার চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? পরিপূর্ণ ভাবে নয়,তবে শিখছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সবসময় খিমার,বোরকা সাথে হাত মোজা পা মোজা এবং নিকাব।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ না,তবে ফেসবুকে স্ক্রোল করার সময় ছোট ছোট ক্লিপ চলে আসলে দেখা হয়ে যায়,তবে নন-মাহরাম বিষয়ে সতর্ক থাকি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? পাইলসের সমস্যা ছিলো। ভালো হবার পর এখনো সমস্যা কিছুটা রয়েছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? জি,না।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? জি,না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? বর্তমান সময়ে মাজারকে ঘিরে যা করা হয় প্রায় সবই শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্যারাডক্সিক্যাল সাজিদ ১+২,ফিরে এসো রবের দিকে,ইসলামি আকিদা
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১। ড.খোন্দোকার জাহাঙ্গীর স্যার,২। শায়েখ আহমাদুল্লাহ,৩। মিজানুর রহমান আজহারী,৪।জাকির নায়েক,৫। তারেক জামিল স্যার।৩ জন আলেমের নাম লিখা আসলেই কষ্টকর,আল্লাহর জন্য সকল দ্বীন প্রচারককে ভালোবাসি।।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন আসসালামু আলাইকুম। শত শত অসাধারণ নারীর মাঝে আমি নিতান্তই একজন সাধারণ নারী।আর এতো এতো সিভির মাঝে নিতান্ত্যই তুচ্ছ এবং অযোগ্য আমার সিভি।তবুও আল্লাহ যাকে তার রহমত দেন তাকে ফেরায় কে?এই আশাতেই স্বস্তি পাই।আমি খুবই চুপচাপ এবং ইন্ট্রোভার্ট টাইপের মেয়ে।আর এই সাধারণ মেয়েকেই আল্লাহ দ্বীনের পথ দেখিয়েছেন খুবই সুক্ষভাবে।তারমানে এই নয় যে আমি খুবই দ্বীনদার। তবে দ্বীন পালনে সচেষ্ট থাকার সর্বোদা চেষ্টা করি,আসলে দ্বীন শেখার পথে আমি, গন্তব্য সে তো আল্লাহর ইচ্ছা।সে পথ আরো সহজ হবে যদি আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা  একজন দ্বীনদার তাকওয়াবান সঙ্গী জীবনে প্রেরণ করেন। কিছু কথাঃ বিএসসি ৪র্থ বর্ষ পড়ার পরে ড্রপআউট হয়েছিলাম।পরবর্তীতে দ্বীনি পরিবেশে আসার পর চাইছিলাম ফ্রি মিক্সিং না থাকলে কনটিনিউ করবো পরে দ্বীনের বুঝ ভালোভাবে আসার পর এখন আর দুনিয়াবি নন-বেনিফিট ইলম অর্জন করার ইচ্ছে নেই। পছন্দ-অপছন্দের বিষয়ঃ সব সময় সত্যি কথা বলতে পছন্দ করি,এবং মিথ্যা কথা একদমই না বলার চেষ্টা করি,মোট কথা মিথ্যা সর্বপ্রকারেই ঘৃণা করি।সকল প্রকার হারামকে অপছন্দ করি,সেটা দেখতে বা পরিমানে ছোট হলেও,এছাড়া গালাগালি আমার অপছন্দের সবচেয়ে ঘৃণার একটি জায়গা।পছন্দের মধ্যে বেকারির আইটেম রান্না করতে খুবই পছন্দ করি।সব সময় নতুন কিছু করতে ভালো লাগে। অবসর সময়ে ইসলামিক বই এবং ওয়াজ শুনে সময় কাটানোর চেষ্টা করি, সব সময় হয়ে ওঠে না। নিরিবিলি পরিবেশ আমার খুবই ভালোলাগে।সেই পরিবেশে সুরা আর-রহমান শুনতে আরো মনোমুগ্ধকর লাগে। শখ-ইচ্ছাঃ *একটি পারিবারিক ইসলামিক লাইব্রেরী করার ইচ্ছা রয়েছে।ভবিষ্যতের  প্রজন্ম যাতে করে বিদআত মুক্ত থাকতে পারে এবং দ্বীনি পরিবেশের মধ্য দিয়ে দ্বীনকে গভীরভাবে উপলব্ধি করতে পারে এজন্য,ছোটখাটো সাধ্যের মধ্যে একটি ইসলামিক লাইব্রেরী গঠন করবো,ইনশাআল্লাহ। যাতে করে তারা ইসলাম থেকে গাফেল না হয় এবং বাই বোর্ন ইসলামে সীমাবদ্ধ না থাকে। *যেহেতু মাহরাম ছাড়া সফর করা নিষিদ্ধ। অতএব ইনশাআল্লাহ বিয়ের পর যদি উনার সামর্থ্য থাকে তবে আল্লাহর ঘর তাওয়াফ করার ইচ্ছা রয়েছে। * আমি যেহেতু প্রাকটিসিং মুসলিম, অতএব আমি জানি একজন প্রাকটিসিং নারীর উপর সমাজের কি প্রভাব পড়ে।এমনকি পরিবারে যদি হালাল-হারাম সংমিশ্রণ থাকে, একজন মেয়ের কিছুই করার থাকে না,যতোই মেয়েদের জন্য ছাড় দেয়া হোক,হারাম গলাদ্ধঃকরণ ও যে কতো কষ্টের তা কেবল আমি ই জানি।আমার খুব শখ যেহেতু আমি টেইলারিং পারি(লেডিস) সেক্ষেত্রে জীবনসঙ্গী অনুমতি দিলে প্রাকটিসিং নারীদের জন্য সল্পপরিসরে একটি বিজনেস খুলবো,যাতে করে তারা ঘরে বসেও সামলম্বি হতে পারেন,হারাম খাওয়া/পড়া থেকে নিজেদের বাঁচাতে পারেন,নিজেদের প্রয়োজন টুকু হালাল রিজিক দ্বারা পুরণ করতে পারেন। * আমি যেহেতু ৩ বছর মেয়াদী আলিম কোর্সে অধ্যায়ণরত এবং দ্বীনি ইলম আরো অর্জন করতে  আগ্রহী সেক্ষেত্রে আমি চাইবো যিনি আমার অর্ধাঙ্গ হবেন তিনি বিয়ের পরও তা চলমান রাখতে আগ্রহী হবেন।বরং আমার সঙ্গে তিনিও দ্বীনি ইলম অর্জনে যুক্ত হবার ইচ্ছা পোষণ করবেন,ইনশাআল্লাহ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? আলহামদুলিল্লাহ, জি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে করা প্রয়োজন অনুযায়ী ফরয,এবং নবীর সুন্নাহ।বিয়ের মাধ্যমে অর্ধেক দ্বীন পূর্ণ হয়।স্বামী স্ত্রী একে অপরের ঢাল স্বরূপ এবং নেক নিয়তে বিবাহের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়।দুনিয়াবী ফিতনা থেকে নিজেকে রক্ষা করতে,লজ্জাস্থানকে হেফাজত করতে বিয়ে গুরুত্বপূর্ণ।দুনিয়ায় এবং জান্নাতের সাথী এবং সহযোগী স্বামী-স্ত্রী।সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো উম্মতে মুহাম্মদীর সংখ্যা বৃদ্ধি করা এবং দ্বীনি প্রজন্ম তৈরী করাও গুরুত্বপূর্ণ অংশ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জি,না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি,ইনশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪-৩০(তাকদীরে যা আছে)
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা HSC বা সমমান মাদ্রাসা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি তরিকায় দাড়ী হতে হবে। অর্থাৎ যতটুকুই হোক কাটা যাবে না।এবং অবশ্যই হালাল ইনকাম হতে হবে।সামান্যতম হারামের সংমিশ্রণ গ্রহণযোগ্য নয়।।
পেশা হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা প্র্যাকটিসিং পরিবার এবং ইসলামিক মাইন্ড হলে খুবই ভালো হয় আমার জন্য।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ব্যক্তি কখনোই যানে না তার জন্য কি কল্যায়ণকর। অতএব আল্লাহই তা ভালো জানেন। তারপর ও ইসলাম আমাদের শিক্ষা দেয় আল্লাহর কাছে উত্তম বস্তুই চাওয়ার,কারণ তিনি প্রাচুর্যময় তার ধনভাণ্ডার কখনো ফুরোয় নাহ।সুতরাং আমিও উত্তম এবং চক্ষুশীতলকারী একজন জীবনসঙ্গী চাই,চাই- *একজন তাকওয়াবান,সৎচরিত্রের অধিকারী। *ইসলামের মৌলিক বিষয়ে সম্পর্কে যথেষ্ট জ্ঞান আছে এবং হালাল হারাম সম্পর্কে জ্ঞাত। *নিয়মিত জামায়াতের সাথে সালাত আদায় করেন এবং সুন্নাতে মুয়াক্কাদা পালনেও  কঠোর। *যেকোনো পরিস্থিতিতে হারাম বর্জন কারী(সুদ,ঘুষ,সিগারেট সেবন,গালাগালি মোদ্দ কথা সকল হারাম এর অন্তর্ভুক্ত) ।হারাম সেটা সামান্য পরিমাণ হলেও হারাম।হারাম সর্বদা হারাম তা দেখতে তুচ্ছ হলেও। *সুন্নতি তরিকায় জীবন গঠনকারী। *বিদআত ত্যাগকারী *আত্নীয়দের সাথে সুসম্পর্ক বজায় রাখেন এবং সকলকে শ্রোদ্ধা করেন। *মাহরাম-ননমাহরাম মেনে চলেন। *গায়রত ওয়ালা একজন মানুষ।যিনি তার স্ত্রীকে কখনোই নন-মাহরাম পুরুষ তো দূরের কথা নন মাহরাম মহিলার সামনে যেতে দিতেও সংকোচবোধ করেন। *যিনি আল্লাহ এবং তার হাবীবকে ভালোবাসেন সবার থেকেও বেশি এবং শহীদী মৃত্যু কামনা করেন। *যিনি দুনিয়াবি জীবন থেকে আখিরাত কে বেশি প্রাধান্য দেন।নিরহংকারী একজন সরল সহজ মানুষ,হালাল রোজগার করেন এবং অল্পতেই সন্তুষ্ট থাকেন।সর্বদা আল্লাহর উপর ভরসা রাখেন,তার আযাবকে ভয় করেন। *ধ্যৈর্যশীল একজন মানুষ, যিনি এই আমি কে মৃত্যর আগ পর্যন্ত আগলে রাখবেন সকল পুরুষের দৃষ্টি থেকে,সহ্য করবেন অক্ষম এই গুনাহগার বান্দীকে,যানি আমাকে ভালোবাসবেন আল্লাহর জন্য।যিনি দ্বীন পালনে অনীহ দেখলে কঠোর হবেন আমার প্রতি এবং দ্বীন পালনে সাহায্যকারী হবেন।আমাকে সম্পূর্ণ একটি হালাল পরিবেশ দিবেন যার জন্য আমি প্রতিক্ষিত।দুনিয়া এবং আখেরাতর সঙ্গী হবেন। *যৌতুক বিরোধী একজন মানুষ এবং যিনি শুধু এবং শুধু মাত্র তার অর্ধাঙ্গিনীকে চান কোনো বিনিময় এবং উপঢৌকন আশা করেন না। &nbsp; &nbsp; &nbsp; &nbsp;
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি একজন তলিবে ইলম। ব্যক্তিগত হাত খরচের জন্য আমি নিজ বাসাতেই টিউশনি করি।(সকলেই মেয়ে)
বিশেষ কিছু যদি জানাতে চান আসসালামু আলাইকুম।আমার পরিবারের সকলেই সামাজিক ভাবে মুসলিম। এবং আমিই একমাত্র প্রাকটিসিং মুসলিম।সামাজিকভাবে মুসলিম পরিবার হবার দরুণ তারা দ্বীনি বিষয়ে অনেক ক্ষেত্রেই গাফেল এবং অজ্ঞ। হিদায়েতের মালিক আল্লাহ। তিনি যদি চান অবশ্যই তারা হিদায়েত প্রাপ্তদের দলভুক্ত হবেন।আলহামদুলিল্লাহ,তারা আমার দ্বীন পালনে কখনোই বাধা হন নি বা কঠোরতা ও অবলম্বন করেন নি।তারা এমন যে,দ্বীন পালন করলে মানা নেই,না করলেও জোর নাই। আর আমি একজন মধ্যবিত্ত পরিবারের মেয়ে হলেও আমাদের পরিবেশ টা অনেকাংশে নিম্ন। অর্থাৎ আমারা যেখানে থাকি সেটা একটি অস্থায়ী সরকারী জায়গা।আমার মা বাবা দুজনই বরিশালের। বাবা তার পৈতৃকসম্পত্তি কখনোই চান নি যার দরুণ এখানে থাকা। আলহামদুলিল্লাহ, আল্লাহই এখানে থাকার সুযোগ করে দিয়েছেন,এখানে আমার দাদু বাবাকে ছোট নিয়েই বসবাস করেন।যেহেতু এলাকাটা সরকারী সুতরাং পরিবেশ টা ও নিম্ন,এবং সম্পুর্ণ তিনসেটের তৈরি বাড়ি।তবে আল্লাহর রহমতে খুবই ভালো আছি।এটা আগেই বলে নেয়ার কারণ পরবর্তীতে যাতে সমস্যা সৃষ্টি না হয়। *এছাড়া এখানের কারেন্ট এবং গ্যাস লাইন সবকিছুই অবৈধ।যে কারণে আমার পক্ষে এখানে থাকা খুবই কষ্টকর, খুব চেষ্টা করছি এ থেকে পরিত্রাণ পেতে, আল্লাহ সহায় হোন। *যিনি সিভি দেখে যোগাযোগ করবেন আল্লাহর দোহাই,নিম্নের পয়েন্ট মাথায় রেখে নক দিবেনঃ ★পাত্রী সম্পূর্ণ পর্দা করেন।অতএব যিনি সম্পূর্ণ পর্দার পরিবেশ দিতে সক্ষম তিনিই যোগাযোগ করবেন। ★ বায়োডাটা পছন্দ হলে আগে মেইলে পাত্রের বায়োডাটা দিবেন।পাত্রীপক্ষ মেইলের মাধ্যমে জানালেই কেবল যোগাযোগ আগাবে। ★পাত্রীকে দেখতে কেবল তার মাহরাম রা(মা,বোন) আসবেন,এমনকি পাত্র আসলেও তিনি দেখবেন না,সবকিছু পছন্পাদ হবার পরই পাত্র পাত্রীকে দেখতে পারবেন শরিয়ত মোতাবেক।পাত্রী কোনো ছবি দিবেনা। ★যদি দ্বীনদারিত্ব্যের থেকেও বেশি অর্থনৈতিক এবং পরিবেশগত দিক বেশি প্রাধান্য হয় তবে দয়া করে যোগাযোগ করবেন নাহ। ★পাত্রী পক্ষ সম্পূর্ন  যৌতুক বিরোধী। ★ এমন পরিবার যারা মাহরাম-ননমাহরাম মেইনটেইন করেন না এবং করাতে পারবেন ও না তারা অযথা নক দিবেন নাহ। ★ যিনি শুধু তার অর্ধাঙ্গিনী কে চান।উইথ আউট বেনিফিট
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 513 ভিউস