female

বায়োডাটা নাম্বার

AH-100461

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা বিভাগ

১৯৯৬

ফর্সা

৫'১''

৬৮ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঢাকা
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? এইচএসসি পর্যন্ত মা বাবার চাকরিসূত্রে লক্ষ্মীপুরে, এরপর থেকে ঢাকাতেই।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'১''
ওজন ৬৮ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৫
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Resource Management & Entrepreneurship
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম College Of Home Economics (New name Govt. College Of Applied Human Science)
পাসের সন 2021
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা কলেজ অফ হোম ইকোনমিক্সে রিসোর্স ম্যানেজমেন্ট এন্ড অন্ট্রাপ্রেনরশীপ ডিপার্টমেন্ট থেকে অনার্স শেষ করেছি ২০২১ সালে। মাস্টার্সের ক্লাস শুরু হওয়ার পর পরই অমিক্রনের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। নিয়ত আছে মাস্টার্সটা শেষ করার।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আসলাফ একাডেমিতে ডিপ্লোমা ইন ইসলামিক লাইফস্টাইল কোর্সের তৃতীয় ব্যাচে আছি। এছাড়া তাইবা একাডেমিতে ইসলামিক ফ্যামিলি লাইফ কোর্স সুসম্পন্ন করেছি আলহামদুলিল্লাহ। আরো বিভিন্ন বিষয়ে শর্ট কোর্স করা হয়েছে আলহামদুলিল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত ব্যাংকার
মাতার পেশা অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ★বড় বোন ইফফাত রিজওয়ানা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ করেছে, বিবাহিত, স্বামী ডাঃ রাগিব আহসান, ইন্ডোর মেডিকেল অফিসার, ঢাকা মেডিকেল ★মেঝ বোন তাসমিয়া নুজহাত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স করেছে, বিবাহিত, স্বামী তাহমিদ হোসেন, এসিস্ট্যান্ট একাউন্টস অফিসার,  ডেভেলপমেন্ট ডিজাইন কনসালট্যান্টস।
চাচা মামাদের পেশা ★মামা দুইজন। বড় মামা অবসরপ্রাপ্ত কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট, ছোট মামা প্রাইভেট জব করেন। ★জেঠু তিন জন, বড় জেঠু ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন লেকচারার, নিউইয়র্কে একজন ফার্মাসিস্ট হিসেবে কাজ করতেন, সেখানেই মারা গেছেন। মেজ জেঠু নিউইয়র্কে আছেন, শিক্ষকতা করেন।ছোট জেঠু নিউইয়র্কে Bergdorf Goodman এ কর্মরত আছেন।সবাই পুরো পরিবার নিয়েই ওখানে বসবাস করেন। ★★উল্লেখ্য, আমার মামা চাচাদের কেউই দ্বীনের ব্যাপারে খুব বেশি সচেতন নন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা উচ্চ মধ্যবিত্ত, সামাজিক ভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) ছোটবেলা থেকেই আমরা ৫ ওয়াক্ত নামাজ এবং পর্দার ব্যাপারটা প্র‍্যাক্টিস করে এসেছি, তবে আর ১০টা মডারেট মুসলিম ফ্যামিলির মতই ছিলাম। দ্বীনের বুঝ পাওয়ার পর থেকে পরিপূর্ণ পর্দা করি তিন বোনই, মাহরাম পুরোপুরিভাবে মেনে চলি, ফরজ,সুন্নত,নফল সমস্ত ইবাদাত করার চেষ্টা করি। আমার মা এখন তাঁর নিজের চাকরি করার বিষয়ে অনুতাপ প্রকাশ করেন। এছাড়া বাবার ব্যাংকের চাকরি নিয়ে আমরা প্রতিনিয়ত আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনা করি, বাবা ৫ ওয়াক্ত সালাত জামাতের সাথে আদায় করেন। ফিতনার এই যুগে সবার কটাক্ষের ভেতর থেকে আমরা সবাই নিজ নিজ জায়গা থেকে ইসলাম সঠিক ভাবে পালন করার চেষ্টা করে যাচ্ছি। যাকাতের ব্যাপারে আমার বাবা মা কখনোই কোনো প্রকার কার্পণ্য করেননি, ছোটবেলা থেকেই দেখেছি প্রতিটা জিনিস হিসেব করে তারা যাকাত আদায় করেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? খুব ছোটবেলা থেকেই নামাযের অভ্যাস মা করিয়েছেন, মাঝে কিছুটা সময় আমি নিজেই গাফেল ছিলাম, আলহামদুলিল্লাহ গত সাড়ে তিন বছরে নামাযে কোনো গাফিলতি করিনি, কোনো ওয়াক্তই কাযা করি না আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি, এ ব্যাপারটা সর্বোচ্চ মেনে চলার চেষ্টা করে যাচ্ছি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ, ছোটবেলায় তাজওইদ ছাড়াই শেখা হয়েছিল। এখন বাসায় একজন আলেমা উস্তাযার কাছে তাজওইদ শিখে পুরো কুরআন সহীহ করার প্রচেষ্টায় নিয়োজিত আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা/জিলবাব, হিজাব, নিকাব, হাত মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আর্থ্রাইটিসের সমস্যা ছিল, সমস্যার জন্য হিজামার নিয়ত করি। কনসাল্টের সময় আমাকে এক টানা তিন মাস তিনটা সেশন নিতে বলা হয়। প্রথম সেশনের পর থেকেই বেটার ফিল করতে থাকি, তিনটা সেশন শেষ করেছি। আলহামদুলিল্লাহ এখন অনেকটাই ভালো আছি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? নিজের জায়গা থেকে যতদূর সম্ভব পরিচিতদের দাওয়াত দিতে চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ফেরা, কুররাতু আইয়ুন, মুহস্বনাত, তত্ত্ব থেকে জীবন, গুনাহ মাফের উপায়, জীবন যদি হতো নারী সাহাবির মতো, আরো অনেক আছে।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর, শায়খ আহমাদুল্লাহ, আবু ত্বহা মুহাম্মদ আদনান, তারিক জামিল প্রমুখ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) মানুষের সাথে সহজে মিশতে পারি, কাছের মানুষদের প্রতি অনেক যত্নশীল, আল্লাহর জন্য যাদের ভালোবাসি তাদেরকে অনেক সম্মান করি, সময় মেনে রুটিনমাফিক কাজ করতে পছন্দ করি (মাঝে মাঝে রুটিন ব্রেক হয়), যথেষ্ট পরিমাণ দায়িত্বশীল, আমাকে যারা চেনে সবাই নির্দ্বিধায় যেকোনো কাজে ভরসা করতে পারে আলহামদুলিল্লাহ, মাঝে মাঝে আমি নিজেই সবার এত বিশ্বাস-ভরসা দেখে ভয় পেয়ে যাই যে আমি কি আদৌ এত বেশি পাবার যোগ্য কি না!! আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল... আল্লাহর কাছে সব সময় দোয়া করি যাতে আল্লাহ আমাকে সকলের ধারণার চেয়েও উত্তম বানিয়ে দেন।
নিজের সম্পর্কে কিছু লিখুন ★আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে দ্বীন জানার, শেখার এবং বোঝার সুযোগ দিয়েছেন। প্রতিনিয়ত নিজের একটা আপডেটেড ভার্সন তৈরির প্রচেষ্টা আমি করি। একজন আদর্শ মুসলিমাহ হওয়ার দোয়া করি সব সময় রব্বুল আলামীনের কাছে। ★সবচেয়ে পছন্দ করি ঘুরতে, আমার পরিবারের সবাইই ঘুরতে ভালোবাসে, আলহামদুলিল্লাহ জীবনের যত ট্যুর করেছি সব ফ্যামিলির সাথেই করা হয়েছে। জীবনসঙ্গী হিসেবে তাই এমন একজনকে চাই যিনি ঘুরতে ভালোবাসেন। এছাড়া রান্না করতে, ঘর সাজাতে, কুরআন পড়তে, বই পড়তে, গল্প করতে পছন্দ করি। আমি খুব দ্রুত মানুষকে আপন করে নিতে পারি। আমি বেশ ইমোশনাল একজন মানুষ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? <p>নিজের অর্ধেক দ্বীন পূর্ণ করতে, ফিতনার এই যুগে নিজেকে গুনাহ থেকে রক্ষা করার জন্য বিয়ে করতে চাই। আমার কাছে বিয়ে একটা ইবাদাত।</p>
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জ্বি না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) মাস্টার্সটা শেষ করার নিয়ত আছে, আর দ্বীনি পড়াশোনা সব সময়ই চালিয়ে নিতে চাই ইন শা আল্লাহ
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৬-৩২ (৩৫ এর বেশি কেউ যোগাযোগ করবেন না)
গাত্রবর্ণ ফর্সা/উজ্জ্বল শ্যামলা
নূন্যতম উচ্চতা ৫.৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্স/মাস্টার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- ★অবশ্যই সুন্নতি দাড়ি, দাড়ি ট্রিম করা বা দাড়ি নিয়ে ফ্যাশন করা আমি পছন্দ করি না। ★ইনকাম হালাল হওয়া আবশ্যক। ব্যাংক বা সুদের ব্যাপারে আগেই উল্লেখ করেছি। আর ঘুষ নেয়ার মত কাউকে কোনোভাবেই চাই না। ★আমি বিশ্বাস করি হালাল ইনকামে বারাকাহ বেশি।
পেশা যেকোনো
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত বা উচ্চ মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা কুফু মিললে ভালো হয়
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ★সবক্ষেত্রেই আল্লাহকে ভয় করেন, স্ত্রীর পর্দার ব্যাপারে সচেতন, গাইরত সম্পন্ন।রাগ সংবরণে সক্ষম, নমনীয়, সংবেদনশীল, সম্পর্কের ব্যাপারে যত্নশীল, স্ত্রীর প্রতি সম্মান রাখবে এমন কেউ। সুন্দর করে কথা বলেন, মিশুক, বন্ধুত্বপূর্ণ কেউ। যেকোনো বিষয়ে সহজে কথা বলা বা আলোচনা করা যায়, যার সাথে দ্বীন শেখা যাবে এবং দ্বীনের প্রতিযোগিতা করা যাবে এমন কেউ। ★সুন্নতি দাড়ি আছে, নজরের হিফাজত করেন, টাকনুর উপর কাপড় পরেন, হালাল-হারামের ব্যাপারে সচেতন কেউ। ভ্রমণ করতে পছন্দ করেন এমন কেউ হলে ভালো হয়।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান আমার বাবা ব্যাংকার ছিলেন, মা চাকরিজীবী ছিলেন। দ্বীনের বুঝ আসার পর থেকে এই বিষয় গুলো নিয়ে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করি। জীবনসঙ্গী হিসেবে আমি ব্যাংকার কাউকে চাচ্ছি না এবং নিজেও চাকরি করতে আগ্রহী নই। জীবনসঙ্গীর সুন্নতি দাড়ি থাকা আবশ্যক মনে করছি, এক্ষেত্রে ট্রিম করা দাড়ি, চাপ দাড়ি, ফ্রেঞ্চ কাট দাড়ির কেউ নিজের দাড়ি আছে দাবি করে দয়া করে যোগাযোগ করবেন না। সুন্নতি দাড়ি বলতে যা বোঝায় তা-ই চাচ্ছি, তবে যাদের দাড়ি বড় না হওয়া বিষয়ক জটিলতা আছে তারা যোগাযোগ করতে পারেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 193 ভিউস