female

বায়োডাটা নাম্বার

AH-100614

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

পাবনা

রাজশাহী বিভাগ

পাবনা

রাজশাহী বিভাগ

১৯৯৫

শ্যামলা

৪'১১''

৫১ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা Shalgaria, Pabna Sadar, Pabna
বর্তমান ঠিকানা Shalgaria, Pabna Sadar, Pabna
কোথায় বড় হয়েছেন? পাবনা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা পাবনা
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা পাবনা
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৫
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৫১ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১২
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৪
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Science (B.Sc) in Information & Communication Technology (ICT)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Islamic University, Kushtia
পাসের সন ২০১৮ ( শেষ হয়েছে ২০১৯ এর ডিসেম্বরে সেশন জটের কারণে) )
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা M.Sc. Engg. In Information & Communication Technology(ICT)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Alim Preparatory Course (IOM) 227th batch (on going), রুকইয়াহ শরইয়াহ কোর্স 224th batch (IOM)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Preparatory Course, 227th batch
পারিবারিক তথ্য
পিতার পেশা (মৃত) ব্যবসায়ী ছিলেন
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য ১.বড় বোন,মাস্টার্স পাশ,বিবাহিতা পেশাঃ কম্পিউটার অপারেটর,ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার,হাজবেন্ড প্রাইভেট চাকুরী করেন, ২.মেজ বোন,মাস্টার্স পাশ,বিবাহিতা পেশাঃক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী(এসি ল্যান্ড অফিস),হাজবেন্ড প্রাইভেট চাকুরী করেন, ৩.সেজ বোন,মাস্টার্স পাশ,বিবাহিতা পেশাঃ গৃহিণী, হাজবেন্ড ব্যবসায়ী, আমি ৫ম এবং সবার ছোট।
ভাইদের সম্পর্কে তথ্য (৪র্থ) ভাই মেরিন ডিপ্লোমা পড়েছেন।বি. এস. সি ইঞ্জিনিয়ারিং এ অধ্যয়নরত। পাশাপাশি এখন একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে কর্মরত আছেন।(বিবাহিত)
চাচা মামাদের পেশা চাচা,মামা কেউ বেঁচে নেই।ব্যবসায়ী ছিলেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা জীবন ধারণের মান মধ্যবিত্ত আলহামদুলিল্লাহ্‌, অর্থনৈতিক দিক দিয়ে স্বচ্ছল, চলার মত আলহামদুলিল্লাহ্।সামাজিক দিক দিয়ে সম্মানিত আলহামদুলিল্লাহ্। পাবনা শহরে আমাদের নিজস্ব জায়গা আছে অল্প কিছু বাড়ি করার মত। তবে বর্তমানে আমরা যে বাড়িতে থাকি এটা তেমন উন্নত না আলহামদুলিল্লাহ্‌।মেঝে পাকা টিনের বাড়ি। আল্লাহ্‌ তাওফিক দিলে ভবিষ্যতে আমার ভাই করবেন ইন শা আল্লাহ্‌। তাই বাড়ি দেখে পিছিয়ে যাওয়ার মানসিকতা থাকলে এদিকে না আগানোই ভাল হবে তাদের জন্য। মূলত যাদের কাছে এটা অনেক গুরত্বপূর্ণ ব্যাপার তাদের জন্য আগে থেকেই জানিয়ে রাখা।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ্‌, পরিবারের সবাই দ্বীন পালনে সচেষ্ট, হালাল হারাম মেনে চলার চেষ্টা করেন সবাই, পরিবারের বেশিরভাগ সদস্য মাহরাম নন মাহরাম মেনে চলেন বা চেষ্টা করেন।আমার ভাই এর বিয়েতে সুন্নাত মেনে করানোর চেষ্টা করা হয়েছে। মসজিদে করানো হয়েছে আলহামদুলিল্লাহ্‌, কোন গায়ে হলুদ করি নাই আমরা,গেট সাজানো ,হাত ধোয়ানো ছিলো না, ছেলে মেয়ে আলাদা বসার ব্যবস্থা রাখা হয়েছিলো পর্দা রক্ষার জন্য,একটা ছবিও তুলি নাই আমরা বর কনের, কোন যৌতুক না নিয়ে বরং সামর্থ্য অনুযায়ী দিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে, আমার ক্ষেত্রেও সবার এমন প্রত্যাশা আল্লাহ্‌ সহজ করুন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ আলহামদুলিল্লাহ্
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট থেকেই পড়া হয়,নবম বা দশম শ্রেণি থেকে নিয়মিত, তার আগে অনিয়মিত ছিলাম(আল্লাহ্ ক্ষমা করুন)
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? যথাসাধ্য মেনে চলার চেষ্টা করি(অফলাইন এবং অনলাইন উভয় স্থানেই স্ট্রিক্টলি মানার চেষ্টা করি) আলহামদুলিল্লাহ্
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? পারি আলহামদুলিল্লাহ্,আরও সুন্দর করার চেষ্টায় আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সাধারণত কালো বোরখা ও কালো হিজাব পড়ি নিকাবসহ,হাত ও পা মোজাও পড়ি আলহামদুলিল্লাহ্।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? দেখিনা আলহামদুলিল্লাহ্, ইসলামিক নাশীদ ও লেকচার শোনা হয় মাঝে মাঝে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জানামতে নেই আলহামদুলিল্লাহ্
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না।কাছের মানুষদের যা জানি জানানোর চেষ্টা করা হয়।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার শুধুই কবরস্থান, ওখানে কিছু চাওয়া যাবে না, চাইতে হবে আল্লাহর কাছে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আর রাহীকুল মাখতূম,ফেরা,ফেরা ২,সেইসব দিনরাত্রি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মুফতি জুবায়ের আহমাদ (হাফি:),ড.আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ,শায়খ আহমাদউল্লাহ,আবু ত্বহা মুহাম্মাদ আদনান, আব্দুল হাই মুহাম্মাদ সাইফুল্লাহ আরও অনেকেই আছেন
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) তেমন কিছু বলার নেই, আল্লাহ্ ভাল জানেন।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে ডিটেইলস এভাবে অনলাইনে পাবলিকলি দেওয়া ভাল লাগে না, লুকায়িত থাকতেই পছন্দ করি, দ্বীনদার পাত্র খুঁজে পেতে পরিবারের বেগ পেতে হচ্ছে তাই.. আল্লাহ সহজ করুন। আমি আল্লাহর এক নগণ্য বান্দি, মহান আল্লাহ নিজ অনুগ্রহে অনেক পাপ থেকেই আমাকে রক্ষা করেছেন আলহামদুলিল্লাহ।যদিও ছোট থেকেই আমি কম্বাইন্ড স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ে পড়েছি মহান আল্লাহ আমাকে হারাম রিলেশন, ছেলেদের সাথে জাস্ট ফ্রেন্ডশিপ বা অপ্রয়োজনীয় কথা-বার্তা এই ফিতনাগুলো থেকে রক্ষা করেছেন আলহামদুলিল্লাহ। নন মাহরাম আত্মীয়দের সাথে যথা সম্ভব দূরত্ব আর পর্দা করে চলার চেষ্টা করি সর্বোচ্চটা দিয়ে।জীবনসংগীর চিন্তা ভাবনাও এমন আশা করি আল্লাহর কাছে। আমি একটু ইন্ট্রোভার্ট টাইপ এর, মানুষের সাথে মিশতে সময় লাগে।তবে  কারো সাথে একবার মিশে গেলে ভাল মিশতে পারি আলহামদুলিল্লাহ্। মানুষের সাথে  উত্তম আচরণ করতে পছন্দ করি।কেউ কষ্ট দিলেও ক্ষমা করতে পছন্দ করি।ছোট থেকেই বাবা না থাকায় নিজের চাহিদা সাধারণতো প্রয়োজনের মধ্যেই সীমিত ছিলো বেশিরভাগ, বিলাসিতা করার অভ্যাস বা সুযোগ তেমন হয়নি। সাধারণ জীবন যাপনে অভ্যস্ত ও পছন্দ করি আলহামদুলিল্লাহ, অল্পে তুষ্ট থাকার চেষ্টা করি।দ্বিনি ইলম অর্জনের চেষ্টা করি। ***বই পড়তে পছন্দ করি ***ভ্রমণ করতে পছন্দ করি (যদিও তেমন কোথাও যাওয়া হয়নি) ***অপ্রয়োজনে ব্যক্তি বা প্রাণীর ছবি তোলা একদম অপছন্দ। ***মিথ্যা কথা একদম পছন্দ করি না। *** গীবত পছন্দ করি না ***অহংকারী মনোভাব ও শো অফ করা পছন্দ না। বিশেষ দ্রষ্টব্যঃ আমার উচ্চতা ৪ফুট ১১.৫ ইঞ্চি এর একটু বেশি এবং ৫ ফুট হতে সামান্য কম।মাঝামাঝি অপশন না থাকায় ৪ ফুট ১১ ইঞ্চি দিয়েছি। আর গায়ের রঙ এর ক্ষেত্রে কেউ আমাকে উজ্জ্বল শ্যামলা বলে কেউ বলে শ্যামলা। এটা আল্লাহ ভাল জানেন কোনটা ঠিক।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? উপকারী ইলম অর্জন ও ইখলাস সহ আমলের প্রতি আরো যত্নবান হওয়া, আদর্শ দ্বীনি পরিবার গঠনে সচেষ্ট হওয়া,সন্তানদের উত্তম তারবিয়াতে মানুষ করা, যেন উম্মাহের কল্যাণে অগ্রগামী হওয়ার হিম্মত নিয়ে তারা বাড়ে।যদি আল্লাহ্‌ কোন দ্বীনি খেদমতের সুযোগ দেন আলহামদুলিল্লাহ্‌।
অবসর সময় কিভাবে কাটান? ইসলামিক লেকচার শুনে, পরিবারের সাথে সময় কাটানো,তিলাওয়াত শুনে,বই পড়া,
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? মা ও ভাবিকে সাহায্য করা, মাঝে মাঝে রান্না করা।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? যেহেতু নারী পুরুষ সৃষ্টিগত ভাবেই বাহ্যিক ও মানসিক ভাবে আলাদা সত্ত্বা তাই দুজনের অধিকার ভিন্ন ভিন্ন।নারীর জন্য ঘর উত্তম আর পুরুষের কাজ বাহিরের সব কিছু সামলানো।আল্লাহ যেভাবে যার অধিকার নির্ধারণ করে দিয়েছেন সেটাতেই কল্যাণ নিহিত।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি রাজি আছেন আলহামদুলিল্লাহ্‌
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়েও একটা ইবাদাত।এর মাধ্যমে অর্ধেক দ্বীন পূরণ এর মাধ্যমে একসাথে পরিপূর্ণ দ্বীনদার হওয়ার ও জান্নাতে যাওয়ার আশা করি।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? চাকরি করতে ইচ্ছুক নই।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দ্বীনি পড়াশোনা চালিয়ে যেতে চাই ইং শা আল্লাহ্‌
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তাকে সন্তুষ্ট রাখা আল্লাহর সন্তুষ্টির জন্য। তার হক যথাযথ আদায়ের চেষ্টা, তার দ্বীনের পথে চলার উত্তম সহযোগী হওয়া। তার পরিবার ও তার আত্মীয় স্বজনদের সাথে সুসম্পর্ক বজায় রাখতে তার সহায়ক হওয়া।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৮ - ৩৫ (দ্বীনদারিত্বকে প্রাধান্য দিয়ে ২-১ বছর শিথিলযোগ্য)
গাত্রবর্ণ আল্লাহ যার মধ্যে আমার চোখের সুকুন রেখেছেন তিনি যে বর্ণেরই হন সমস্যা নেই ইন শা আল্লাহ (দ্বীনদারিত্ব প্রাধান্য)
নূন্যতম উচ্চতা সর্বোনিম্ন ৫ ফুট ২ ইঞ্চি (দ্বিনদারিত্ব প্রাধান্য, উচ্চতা এর কম বেশি হতে পারে)
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা বি .এস.সি পাশ /সমমান/আলেম ও হাফেজ
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি সুন্নাতি তরিকায় বড় চাই ।ব্যাংক বা অন্যান্য সুদ বা ঘুষের বা হারাম ইনকাম থাকলে এমন কাউকে চাচ্ছি না।ইনকাম কম হোক কিন্তু পুরোটা হালাল চাই।
পেশা হালাল চাকরি বা ব্যবসা, দ্বীনি খেদমতে নিযুক্ত
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত বা আল্লাহ্ যা উপযুক্ত মনে করবেন আমার জন্য
পারিবারিক অবস্থা দ্বীনদার, সম্মানীয় , শিক্ষিত (আল্লাহ্ যা উপযুক্ত মনে করবেন আমার জন্য)
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন যিনি জামাতের সালাতের সর্বোচ্চ চেষ্টা করেন , সুন্নাতি দাড়ি অবশ্যই , টাখনুর উপরে প্যান্ট পড়া, রমজানে রোজা রাখা, শুদ্ধভাবে কোরআন তিলাওয়াত জানা ও নিয়মিত তিলাওয়াত করার চেষ্টা করা।যিনি গুনাহ থেকে বেচে থাকার চেষ্টা করেন আর হয়ে গেলে তওবা করেন।ক্ষেত্র বিশেষে কিছু নফল ও অতিরিক্ত পালন করলে উত্তম। ইনকাম অল্প হলেও দান করতে পছন্দ করেন এমন।সুন্নাহ অনুযায়ী জীবন পরিচালনার প্রবল ইচ্ছা।পরিপূর্ণ ইসলামিক অনুশাসনে পরিবার গঠনের ইচ্ছা।মাহরাম নন-মাহরাম মেনে চলেন (প্রচণ্ড গায়রতওয়ালা কেউ যিনি ননমাহরাম দেখলে চোখ অবনতকারী, নন মাহরাম এর সাথে অপ্রয়োজনীয় আলাপচারিতা থেকে নিজেকে বিরত রাখেন, আল্লাহর ভয়ে নিজেকে হিফাজতকারী), হারাম নাটক সিনেমা, গান এগুলো দেখেন না, ফোনে বা পিসিতে গেমে আসক্ত না, যার ব্যাক্তিত্ববোধ সুন্দর , কথা- বার্তায় যিনি মার্জিত, আচরণ নমনীয়, অত্যাধিক রাগী নন, আবার শরীয়তের প্রয়োজনে যিনি হুংকার দেওয়ার সাহস রাখেন।যিনি হালালভাবে আহলিয়াকে পরিপূর্ণ পর্দায় রাখার মত সামর্থ্য রাখেন।সৎ, বিনয়ী,আল্লাহ্ ভীরু। ভুল করলে শুধরিয়ে দেওয়ার এবং নিজের ভুল শোধরানোর মানসিকতা আছে এমন, সুদ গ্রহন না করার ব্যাপারে সর্বোচ্চ সতর্ক যিনি। শুধু দুনিয়াতে নয় জান্নাতে যাওয়ার পথের সহযোগী হওয়ার ইচ্ছা যার। যিনি জীবনের সব ক্ষেত্রে হালাল হারাম মেনে চলার চেষ্টা করেন। দ্বীনের ক্ষেত্রে কম্প্রমাইজ করেন না এমন। আল্লাহর সন্তুষ্টির জন্য কোন কিছু ত্যাগেও যিনি প্রস্তুত।যাকে আল্লাহ ভালবাসেন। যিনি নিজের দ্বিনী ও প্রয়োজনীয় উপকারী ইলম অর্জনে সচেষ্ট ও আহলিয়ার দ্বীনি ও প্রয়োজনীয় উপকারী ইলম অর্জনের ক্ষেত্রে সহযোগী হবেন। যিনি প্রকৃত দ্বীনদার শুধু লেবাস ধারী নন। তিনি হয়তো পরিপূর্ণ কেউ নন তবে আমরা একসাথে যেন পরিপূর্ণ হওয়ার চেষ্টা করতে পারি এমন কেউ। সর্বোপরি নিশ্চয়ই আল্লাহ্ ভাল জানেন আমার জন্য কে মংগলজনক। আল্লাহ্‌ সহজ করুন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? পাবনা, নাটোর, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, রাজশাহী বিভাগ ও উত্তরবঙ্গের মধ্যে, ঢাকা জেলার মধ্যে
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান পরিপূর্ণ পর্দা ও দ্বীন মেনে চলা যাবে এমন উত্তম সহযোগী পরিবার আশা করি।সুন্নাতি বিয়ে হয় যেন সেই আশা করি।বিয়েতে সামাজিকতার নামে এমন কোন নিয়ম নীতি চাই না যাতে বরকত নষ্ট হয়। ****যারা তথাকথিত মাহরাম - ননমাহরাম মেনে চলা বলতে শুধু অফলাইনে মানাটাই বোঝেন, কিন্তু অনলাইনে বা সোশ্যাল মিডিয়াতে নন মাহরাম মেইনটেইন করেন না তারা দয়া করে দূরে থাকবেন নক দেওয়া থেকে। আমার কখনোই কোন ছেলের সাথে বন্ধুত্ব ছিলো না এবং নাই, তাই আমিও আশা করি আমার যিনি জাওজ হবেন তার ও কখনোই কোন মেয়ে বন্ধু ছিলো না এবং নেই এমন হবেন ইন শা আল্লাহ্‌। যদি কেউ প্রত্যাশিত জেলা বাদে অন্য জেলার ও হন এবং দ্বীনের দিক দিয়ে অনেক বেশী অগ্রগামী হন তাহলেও যোগাযোগ করতে পারেন ইন শা আল্লাহ। বায়োডাটা টা পছন্দ হলে আগে ইস্তেখারা করে নিয়ে এরপর পাত্রের বায়োডাটা মেইল করার জন্য অনুরোধ করা হলো।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 943 ভিউস