female

বায়োডাটা নাম্বার

AH-100628

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম বিভাগ

১৯৯৬

কালো

৫'০''

৫২ কেজি

B+

সাধারণ


ঠিকানা
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? চট্টগ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ কালো
উচ্চতা ৫'০''
ওজন ৫২ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা সাধারণ
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১২
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৪
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Computer Science & Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম International Islamic University Chittagong (IIUC)
পাসের সন 2019
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Have completed my Bachelor of science degree in CSE. (2019) Institution: International Islamic University Chittagong (IIUC)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ১) Manzil Institute থেকে "আক্বীদা ফরজ ইলম" কোর্স করেছি। (রেজাল্ট দেয় নি) (উস্তাদ আবুল হাসনাত কাসিম) ২) "Academy of Quran and Arabic Studies (AQAS)" থেকে কুরআন তালীম (তাজবীজ সহকারে কুরআন পাঠ) নিয়েছি (করোনার সময়ে)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা পল্লী চিকিৎসক, ঔষধ ব্যবসায়ী
মাতার পেশা সরকারী চাকুরিজীবি। (সিস্টার ইন চার্জ ও ভারপ্রাপ্ত মেট্রন- আন্তঃবিভাগ, রেলওয়ে হাসপাতাল)
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ভাই শারীরিকভাবে অসুস্থ্য। ছোট থেকেই অসুস্থ্য, তাই ডাক্তারের পরামর্শে বেশি অবধি পড়াশোনা কন্টিনিউ করানো হয়নি। নিজস্ব কোন পেশা নাই, আব্বুর ফার্মেসিতেই বসে। কসরত কম হয়, এমন কোন কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে। আলহামদুলিল্লাহ সে বিবাহিত ও তাঁর একটা ছেলে রয়েছে। মোটামুটি দ্বীনি মেন্টালিটির আলহামদুলিল্লাহ।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ নিম্ন মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সকলেই নামাজ পড়ে। পর্দা ও মাহরাম মেইন্টেইন নেই। তবে আমাকে মেইন্টেইন করতে বাধা দেয়নাই এখনও। যাকাত ফিতরা আদায় করা হয়।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আল’হামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? নিয়মিত হই ২০১৮ থেকে আল’হামদুলিল্লাহ। (দ্বীন বুঝার পর থেকে)
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আল’হামদুলিল্লাহ সর্বোচ্চ চেষ্টা করি। গায়ের মাহরাম আত্মীয়দের সামনে পর্দা করে (নিক্বাব সহ) উপস্থিত হতে হয় (যেহেতু ফ্যামিলি তেমন নাহ)
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী আল’হামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বুরকা, হাত ও পা মোজা ও নিক্বাব আল’হামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন গণতন্ত্রকে কুফুরী সংবিধান বলে বিশ্বাস করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? খবর দেখা হয়। নাটক সিনেমা গান বাজনার প্রতি আগ্রহ নাই। গান শুনিনা।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? সেভাবে জানা নাই। রৌদে বের হলে মাথা ব্যথা হয় তাই চশমা পড়ি। এক চোখে ঝাপসা হলেও (একদম যে বেশি তা না, খুব কম ঝাপসা) দুই চোখে দেখতে সমস্যা হয়না। চশমা জাস্ট রৌদে গেলে পড়ি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? গুরুত্বপূর্ণ/ বড়সড় তেমন কোনো কাজে নাই। একটি অনলাইন ফ্রী কুরআন ক্লাসে (স্টুডেন্টের পড়া সংশোধন) এসিস্ট্যান্ট হিসেবে থাকি। (উস্তাযার ব্যস্ত সময়ে পড়া চ্যাক করে দেওয়া হয়)
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? নাহ
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? ধারণা হলো, শিরকি কাজ হওয়ার সম্ভাবনা আছে। তাই একেবারে না যাওয়াকেই সেইফ মনে করি ও প্রত্যাখ্যান করি।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্যারাডক্সিকাল সাজিদ (ভার্সন ১), হ্যাপি থেকে আমাতুল্লাহ (দ্বীন বুঝার পর প্রথম পঠিত বই।) হারিয়ে যাওয়া মুক্তো- শিহাব স্যারের। এছাড়া আমলের বই ও তাফসীর পড়ি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ডঃ খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর স্যার (রহিমাহুল্লাহ); শাইখ আহমাদুল্লাহ; শাইখ হাই মুহাম্মদ সাইফুল্লাহ, শাইখ ত্বকী উসমান (আলোচনা শুনিনি তেমন, তবে উনার লেখা তাফসীর সহবোধ্য লাগে তাই পছন্দ করি); শাইখ হাসান জামিল (দাঃ বাঃ)
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) তেমন বলার মত নাই
নিজের সম্পর্কে কিছু লিখুন ১) ইসলাম নিয়ে একাডেমিক পড়াশোনা বলতে, "আক্বীদা ফরজ আইন" কোর্স করেছি। (রেজাল্ট দেওয়া হয়নি) আর তাজবীদ কোর্স করা হয়েছে আলহামদুলিল্লাহ। ইচ্ছে থাকলেও সুযোগ পাইনাই আরও পড়ার। ২) দ্বীনের ব্যপারে প্রপার গাইডলাইন আশা করি। (অন্তত দ্বীন পালন সম্পর্কে আকাঙ্ক্ষা রয়েছে এমন মাহরাম আশা করি) ৩) <strong>এটা খুব ইম্পোর্ট্যান্ট।</strong> সাধারণভাবে নারী চাকুরীকে বাধ্যতামূলক/ ফরজ মনে করি না। কিন্তু আমার ভাই যেহেতু অসুস্থ্য, তাই আম্মু আব্বুর সহজতার জন্য কিছু করতে চাই। আমার উপর এক প্রকার দায়িত্বও তাই মনে করি। সেক্ষেত্রে আমি কাজ করতে আগ্রহী। (এটাকে কেও ফেমিনিজমের আয়নায় না দেখার অনুরোধ)। বাসা থেকে বাইরের চাকুরীর আবেদনের জন্য প্রেশার থাকে প্রচুর। কিন্তু আমি বাহিরে না গিয়েই ঘরে থেকে কিছু করতে চাই। সেজন্য প্রস্তুতিও নিচ্ছি। আল্লাহ চান তো, এখানেই পথ পেয়ে যাব। (গ্রাফিক ডিজাইন কোর্স করছি)। নিয়্যত ও ইচ্ছা ঘরে  থেকেই করার, যদি একান্তই বাহিরে যেতে হয় (তাতেও চেষ্টা থাকবে পর্দা করে যাওয়া যায় এমন কোথায় কাজ করতে, তবে সেরকম না হোক এটাই চাই)। এই ব্যপারে মাহরাম যিনি হবেন তাঁর পরামর্শ ও সহযোগীতা মনোভাব কাম্য। ৪) উচ্চাকাঙ্খী / উচ্ছাভিলাষী নাহ আলহামদুলিল্লাহ। ৫) বাচ্চাদের সাথে সময় কাটাতে পছন্দ করি। ভাতিজা আছে সে কারণে প্যারেন্টিং বিষয়ে ভীষণ ঝোক। আল্লাহ চাইলে সন্তানের প্যারেন্টিং এর ব্যপারে (দ্বীনি তরবিয়্যত ও শিক্ষা) যত্নশীল থাকব। সে হিসেবে মাহরামকেও পিতা হিসেবে সিরিয়াস হবেন বলে আশা করি। ৬) তালিম পয়েন্টে নিয়মিত যাওয়া হয় মাঝে মাঝে। (আগে নিয়মিত ছিলাম) ৭) <strong>গায়ের রঙ কালো এবং ডান চোখের এক সাইডে কালো বার্থস্পট আছে। আলহামদুলিল্লাহ দৃষ্টিকটু দেখায় না। এটায় কারও প্রব্লেম হলে বা ফ্যামিলি না চাইলে আগানোর দরকার নাই। </strong> ৮) সবার সাথে সহজে মিশতে পারিনা। আত্মবিশ্বাস কম মনে হয়। তবে একবার মিশে যেতে পারলে (আল্লাহ সহজ করলেও ভালো বন্ডিং তৈরির চেষ্টা থাকে। ৯)  যিনি মাহরাম হবেন রিচ ফ্যামিলি না হলেও ভাল হয়। তাকদীরে থাকলে সেটা আলাদা বিষয়। ১০) ব্যক্তিগতভাবে নওমুসলিমদের প্রতি আলাদা প্রীতি কাজ করে। এ পর্যন্ত একজন নওমুসলিমাহ বোনের সঙ্গ পেয়েছি। বিশেষ দিন গুলোয় চেষ্টা থাকে স্মরণ করার। ১১) সহজতা পছন্দ করি, কঠিন হওয়াকে অপছন্দ করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী ইন শা আল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? - দ্বীনি সঙ্গ, দ্বীনের জ্ঞান আছে এমন মাহরামকে অভিভাবক হিসেবে পাওয়ার জন্য - অবশ্যই ইবাদত হিসেবে নেই বিয়েকে
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? Explained Before
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) একাডেমিক আর ইচ্ছা নাই। দ্বীনি বিষয়ে বা বাচ্চাদের দ্বীনি তরবিয়্যত কিংবা বাচ্চার হেলদ রিলেটেড পড়াশোনার সুযোগ হলে পড়তে চাই। (যদি এমন কোর্স পাই)
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) চাকুরিজীবি নাহ
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ৩২/৩৪ এর উপরে না হলে ভাল হয়।
গাত্রবর্ণ *ইম্পোর্ট্যান্টঃ সাধারণ অর্থে আলাদা কোন আপত্তি নাই; গায়ের রঙ যা-ই হোক। আমি কালো, তাই মাহরাম কালো হলে ভাল। অন্তত যদি কেও কুফু মিলাতে চায়। পাত্র নিজে বা ফ্যামিলির অন্যরা কুফু মিলাতে চাইলে না আগানোই উত্তম।
নূন্যতম উচ্চতা মানানসই। আমার উচ্চতা ৫ ফুট বা ৫ফুট ১ ইঞ্চি হবে।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মিনিমাম স্নাতক
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি যদি স্বাভাবিকভাবে বড় (বৃদ্ধি) হয়, তাহলে অবশ্যই দাড়ি সুন্নতি তরিকায়। ইনকাম অবশ্যই হালাল হতে হবে। ব্যাংক জব, সুদ, ঘুষের সাথে রিলেটেড হবে না এমন ইনকাম। *হালাল ও সন্দেহমুক্ত পেশা হতে হবে।
পেশা হালাল ও সন্দেহমুক্ত পেশা। (চাকুরীর উদ্দেশ্যে দীর্ঘদিন আলাদা থাকাকে অপছন্দ করি)
অর্থনৈতিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত অথবা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা মানানসই
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১) অন্ততপক্ষে দ্বীন পালনের প্রতি আকাঙ্ক্ষা/ আগ্রহ থাকা জরুরী। সর্বাবস্থায় হালাল-হারাম এর ব্যপারে সচেতন থাকা। ২) ঈমান রক্ষার ব্যপারে সজাগ থাকা। সামাজিক রীতিনীতির সাথে তাল মিলাতে গিয়ে ঈমান বিসর্জন যাতে না হয় সেদিকে মূলত সচেতন থাকা। ৩) অসৎ সঙ্গ পরিহার করে চলা। যথাসম্ভব দ্বীনি সঙ্গ বজায় রাখা। ৪) স্ত্রীর প্রতি সহনশীলতা প্রদর্শন ও সাপোর্টিভ থাকা। (এর মানে এই না যে, স্ত্রী যা চাইবে তাই করতে হবে, এমন ধারণা রাখি না) ৫) স্ত্রীকে পর্দার ব্যপারে সিরিয়াস হওয়া। গায়ের মাহরাম থেকে স্ত্রীকে যথাসম্ভব (সম্ভব হলে পুরোপুরি) আড়ালে রাখা। ৬) সন্তান দ্বারা নিয়ামতপ্রাপ্ত হলে (ইন শা আল্লাহ), সন্তানের দ্বীনি তরবিয়্যত ও অন্যান্য বিষয়ে যত্নশীল থাকা। (ঈমান শিক্ষা দেওয়ার ব্যপারে সচেতন থাকা) ৭) গণতন্ত্রের প্রতি আস্থাশীল না হওয়া ও বিশ্বাস (ঈমান) না রাখা। ৮) যৌতুক প্রত্যাশী না হওয়া। ৯) সম্পূর্ণ পর্দা ও ইসলামী রীতিনীতি অনুযায়ী বিবাহকার্য সম্পন্নে আগ্রহী হওয়া। ১০) স্পেশালি আমার পরিবারের সদস্যদের প্রতি প্রীতি মুহাব্বত রাখা। ১১) পেশা অবশ্যই হালাল ও সন্দেহমুক্ত হতে হবে। চাকুরীর উদ্দেশ্যে স্বামী-স্ত্রী দীর্ঘদিন আলাদা থাকাকে নিজের জন্য সেইফ মনে করছি না। পরিবারের সদস্য দ্বীনি মেন্টালিটির হলে খুব একটা সমস্যা হবে না যদিও (তাঁরাও পাত্রীর পর্দা ও অন্যান্য বিষয়ে সচেতন থাকবেন এমন হলে); আর তা না হলে দীর্ঘদিন দূরে থাকাকে নিরুৎসাহিত করি। সেক্ষেত্রে স্ত্রীকে সঙ্গে রাখতে হবে। এ কারণে বললাম যে, একটা নির্দিষ্ট সময়সীমার বাইরে দীর্ঘদিন আলাদা থাকাকে ইসলাম অপছন্দ করে বলে জানি, তাছাড়া নিজের জন্য সেইফ মনে করছি না (ফিতনাহর যুগ))।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য গ্রাফিক ডিজাইন কোর্স করছি। ফ্রীল্যান্সিং বা রিমোট জব যদি পাই (এই ফিল্ডে পাওয়া যায় কিনা জানা নাই) সেদিকে যাওয়ার আগ্রহ।
বিশেষ কিছু যদি জানাতে চান বিশেষ বলতে, আল্লাহর ইচ্ছায় যিনি মাহরাম হবেন, আশা রাখব তিনি আমার পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা মনোভাব রাখবেন আল্লাহর সন্তুষ্টির জন্য। আমার আব্বু যেন মেয়ের মাহরাম কে নিজের ছেলের মত পান। (বলছিনা অর্থ সহযোগীতা করতে হবে, আর্থিকভাবে আল্লাহ ভাল রেখেছেন, তাঁদের ছেলে যেহেতু অসুস্থ্য, ছেলে সুস্থ্য থাকলে ছেলের কাছ থেকে যে কেয়ারটা পেতেন সে কেয়ার/ মুহাব্বত যেন আমার মাহরাম থেকে পান)।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 165 ভিউস