female

বায়োডাটা নাম্বার

AH-100635

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

রাজশাহী বিভাগ

১৯৯৮

কালো

৫'০''

৪৬ কেজি

AB+

প্রাইভেট জব


ঠিকানা
স্থায়ী ঠিকানা চাঁপাইনবাবগঞ্জ
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? চাঁপাইনবাবগঞ্জ
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ কালো
উচ্চতা ৫'০''
ওজন ৪৬ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা প্রাইভেট জব
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSc in Public Health
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Primeasia University
পাসের সন second semester
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Medical Assistant Training School,Kushtia থেকে ডিপ্লোমা করেছি যেটা ইন্টারের সমমান।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম ২২৭
পারিবারিক তথ্য
পিতার পেশা (মৃত) প্রবাসী ছিলেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বোন ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ছে।আমার ছোট। অবিবাহিত।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই ক্লাস ফাইভে পড়ছে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আব্বু বেঁচে থাকতে মধ্যবিত্তই ধরা যেত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সাধারণ বাঙালীদের মতোই সবকিছু।প্রথম প্রথম আমার বোরখা পরা নিয়ে একটু ঝামেলা হতো তবে কোনোপ্রকার বাধার সম্মুখীন হইনি।আলহামদুলিল্লাহ আম্মু আর ছোট বোনও এখন বোরখা পরে।তবে পর্দা বলা চলেনা এটাকে।বাড়ির দ্বীনী অবস্থা আর ১০টা সাধারণ বাঙালী পরিবারের মতোই।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? দ্বীনের বুঝ আসার পর থেকেই পড়তাম।দিন যত যাচ্ছে নফসকে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যাচ্ছে।এখন ৫ ওয়াক্ত পড়ার চেষ্টা করা হয়।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? শিখছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ফিংগারলেস হাতমোজা,পা মোজা,হালকা রঙের বোরখা ও নিকাব।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? একসময় দেখা একদমই বাদ দিয়ে দিয়েছিলাম।লাস্ট কিছুদিন থেকে ড্রামা/গানের প্রতি শয়তান খুব করে টানছে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? দুইটা সমস্যা আছে।চশমা ছাড়া আমি কিছু দেখতে পাইনা বললেই চলে।সামর্থ্য হলে অপারেশন করিয়ে নিবো ইন শা আল্লাহ।আর স্কিনে এক জায়গায় একটু দাগ আছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? এখন নাই।নিয়ত আছে ইন শা আল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন কুররাতু আইয়ুন, এপিটাফ, আর মনে পড়ছে না এই মুহুর্তে।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আপাতত যোগ্যতা কিছুই নাই।নিয়ত আছে দ্বীন নিয়ে কাজ করার।যদি উনার সাহায্য পাই।
নিজের সম্পর্কে কিছু লিখুন বিয়ে করার ইচ্ছা এখনি ছিলো না।তার কারণ হচ্ছে যেমন জীবনসঙ্গী চাচ্ছি নিজেকে সেভাবে তৈরি করতে পারিনি।ঢাকায় না আসলে হয়তো এখনো বিয়ের সিদ্ধান্ত নিতাম না।আগে নিজের ঈমান শক্ত করতাম।কিন্তু ঢাকার যেই পরিবেশ! আল্লাহ মাফ করুন।এই পরিবেশে ঈমান ধরে রাখা একটা ভয়ংকর যুদ্ধ।বাসায় বিয়ের কথা অনেকবার হয়েছে কিন্তু বাঙালি মুসলিম পরিবারগুলোয় যেভাবে দলবল নিয়ে দেখতে আসে (পর্দার বিষয়ে কোনোই সতর্কতা থাকে না) সেই বিপদে পড়িনি আলহামদুলিল্লাহ। আর পড়তেও চাচ্ছি না।এটা খুবই জঘন্য একটা রীতি।নিজের বিষয়ে বলতে গেলে আসলে কেউ আমার প্রতি আগ্রহ হবে এমন কোনো গুণই নেই আমার মধ্যে শুধুমাত্র ভালো আচরণ,বিনয়ী (এই গূণ অর্জন করার চেষ্টায় আছি) এবং সৎ স্বভাব ছাড়া।দ্বীনি বিষয়গুলো শিখছি।রান্নাবান্না নিজের খাওয়ার মতো পারি।সংসারী গুনাবলি আমার মধ্যে নাই।যদি আপনি সৌন্দর্য খুঁজে থাকেন তাইলে হতাশ হবেন।আমার মনে হয় চক্ষুশীতলকারী শব্দটা ছাড়া অন্য কিছু আমার সাথে মানায় না।ঘোরাঘুরি করার আমার অনেক শখ।মাহরামের অভাবে কখনও কোথাও ঘুরতে যাওয়া হয়নি।যদি আল্লাহ কখনো সম্ভব করেন তাহলে দেশের বাইরে সেটেল হবার ইচ্ছা আছে।এটা শুধুমাত্রই ইচ্ছা,হতেই হবে বিষয়টা এমন না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? আম্মু বিয়ে দিতে চায়।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে আমার নবীর সুন্নাহ।দ্বীনি একটা পরিবেশ পাওয়ার আশায় বিয়ে করতে চাচ্ছি।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? উনার সিদ্ধান্তই প্রাধান্য পাবে ইন শা আল্লাহ
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি আলিম কোর্স সম্পন্ন করতে চাচ্ছি।দ্বীনি জ্ঞান অর্জন করতে দ্বীনের কাজ করার নিয়ত আছে।উনি সাহায্য করলে অবশ্যই পারবো।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) আমার মা,ছোট ভাই বোন আছে।পরিবারের কোনো আয় নাই।আব্বু মারা যাওয়ার পর থেকে ব্যাংকে রাখা টাকার সুদ থেকেই পরিবার চলছে।আমি চাকরি করলেও আমার বেতন খুবই অল্প।হালাল রিজিকের জন্যই চাকরির পিছনে সময় দিতে চাচ্ছি।তবে যদি উনার সেরকম সামর্থ্য এবং মন মানসিকতা থাকে যে আমার পরিবারের কিছুটা দায়িত্ব উনি নিবেন তাহলে আমি চাকরি করবো না ইন শা আল্লাহ। বাইরে চলে বুঝছি বাইরের দুনিয়ায় কি পরিমাণে ফিতনা।
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২/১ বছরের ছোট অথবা সমবয়সী অথবা ৩-৪বছরের বড়
গাত্রবর্ণ আল্লাহ যা ঠিক করে রেখেছেন। মায়াবী এবং চক্ষুশীতলকারী হলেই হলো।
নূন্যতম উচ্চতা আমি যেন উনার বুক পর্যন্ত হই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি/অনার্স।জেনারেল পড়াশোনা করে এখন আইওএমে পড়ছে এমনটা চাচ্ছিলাম।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- পোশাক-আশাক সুন্নাহ অনুযায়ী হবে।উনি যে মুসলিম সেটা উনার বাহ্যিক রূপই বলে দিবে।ইনকাম হবে সম্পুর্ন হালাল।
পেশা ব্যবসায়ী।তিন বেলা খেয়ে,সদাকা করে যেন ১০টাকা হাতে রাখতে পারে এমন।এমনও অনেকেই থাকে স্টুডেন্ট কিন্তু পরিবারের 'বিয়ে করে বউকে কি খাওয়াবি' এই প্রশ্নের ভয়ে সামনে আগাতে পারেনা।এক্ষেত্রেও কথা বলা যেতে পারে।
অর্থনৈতিক অবস্থা সচ্ছল হবে তবে বিলাসী না।ঘুরতে যাওয়ার সামর্থ্য এবং মন মানসিকতা থাকলে ভালো।মাহরামের অভাবে কখনও কোথাও ঘুরতে যাওয়া হয়নি।তাই এটার উপর প্রচুর লোভ।
পারিবারিক অবস্থা মধ্যবিত্ত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন একজন শক্ত মাহরাম হবেন আশা করছি।অবশ্যই গায়রতবোধ থাকতে হবে। <ol> <li>ফরজের পাশাপাশি সুন্নাহ পালন করবেন বা চেষ্টা করবেন।</li> <li>দ্বীনের বুঝ এতটুকু থাকবে যেন তিনি আমাকে দ্বীনের পথে আঁকড়ে ধরে রাখতে পারেন।আমার আসলেই দ্বীনি সহবত দরকার।</li> <li>নরম মন কিন্তু বুদ্ধিমান।কারন আমার বুদ্ধি কম।সবসময় অন্যের ভালো চিন্তা করতে যেয়ে নিজের ক্ষতি করে ফেলি।</li> <li>চক্ষু শীতলকারী।যাকে দেখলেই মনে হবে হালাল এমনই হয়।</li> <li>হারাম থেকে আল্লাহর ভয়ে দূরে থাকার চেষ্টা করেছে।</li> <li>অবশ্যই অবশ্যই দ্বীনের বুঝ আসার পর থেকে দৃষ্টির হিফাজত করেছে বা করার সর্বোচ্চ চেষ্টা থাকতে হবে।যেই চোখ অন্য মেয়েদের দেখেছে সেই চোখ আমাকে দেখে তৃপ্তি পাবেনা।</li> <li>আমাকে স্বলাতের কথা মনে করিয়ে দিবেন,পাশে নিয়ে স্বলাত পড়বেন।নবিদের গল্প শোনাবেন।বাড়ির সবাইকে নিয়ে তালিম করবেন।আমি ভুল করলে আমাকে বোঝাবেন।নসিহত করবেন।যেকোনো বিষয়ে মতামত নিবেন।প্রচুর ভালোবাসবেন যেমনটা আমার নবি (স) মা আয়িশাকে (র) ভালোবেসেন।উনি আমাকে আয়িশার (র) মতো ভালোবাসলে খাদিজার (র) মতোই আমাকে বিপদে পাশে পাবেন ইন শা আল্লাহ। </li><li>আমার বাবা নাই তাই পরিবারের অনেক দায়িত্ব আমার উপর।আমি আসলে জানিনা এক্ষেত্রে আমার চাকরি করা জায়েজ না নাজায়েজ।তবে উনার কাছ থেকে জায়েজ সবকিছুতেই সাপোর্ট আশা করবো।</li> </ol>
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি মেডিকেল ডিপ্লোমা করেছি।ঢাকায় একটা হাসপাতালে WHO র একটা প্রজেক্টে কাজ করছি বর্তমানে।এখানে পুরুষ প্রবেশ নিষেধ। আমি একমাত্র এই হাসপাতালেই দেখলাম যে ইসলামের নিয়মগুলো মানা হচ্ছে।আপাতত আমি পর্দা সংক্রান্ত কোনো সমস্যায় পড়িনি আলহামদুলিল্লাহ। তবে উনি না চাইলে চাকরি করবো না এমনটাই ইচ্ছা আছে।
বিশেষ কিছু যদি জানাতে চান আমি চাচ্ছি উনি আমার মায়ের ছেলের মতো আমার পরিবারের পাশে থাকুক।আমার ছোট ভাই বাবার ভালোবাসা পায়নি।আমি চাই উনি আমার পরিবারের বড় ভাই হোক।টাকা পয়সা কিছু লাগবে না।উনি আমার পরিবারের খুঁটি হোক।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 168 ভিউস