female

বায়োডাটা নাম্বার

AH-100895

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

বরিশাল বিভাগ

২০০০

শ্যামলা

৪'৯''

৪৩ কেজি

AB+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা বরিশাল
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ বরিশাল বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৪'৯''
ওজন ৪৩ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা মিরপুরে একটা কওমি মাদ্রাসায় খুছুছি জামাত পড়েছি তার আগে উত্তরাতে মাদানি নিসাব মাদ্রাসায় নাজেরা পড়েছি। বর্তমানে মাদানী নেসাব একটা মাদ্রাসায় প্রথম বর্ষে (মিজান জামাত) ভর্তি হয়েছি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা ঢাকা আই কেয়ার হাসপাতালে চাকরি করেন উনি চশমার পাওয়ার এডজাস্ট করেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য আমি বড়।মেঝ বোন তৃতীয় শ্রেণীতে পড়ে আর ছোট বোনের বয়স সাড়ে তিন বছর এখনো স্কুলে ভর্তি করানো হয়নি।
ভাইদের সম্পর্কে তথ্য আমার ভাই আমার থেকে প্রায় দুই বছরের ছোট।ক্লাস এইট পর্যন্ত পড়েছে। এরপর করনায় স্কুল বন্ধ থাকায় চশমার পাওয়ার এডজাস্ট করার কাজ শিখার প্রতি আগ্ৰহ দেখায় এখনও কাজ শিখছে। স্কুলে ভর্তির ব্যাপারে অনিহা।
চাচা মামাদের পেশা চাচা নেই। তিন মামা আছে।বড় মামা একটা বেসরকারি টিভি চ্যানেলে চাকরি করেন (ড্রাইভিং পোস্ট)মেঝ মামা ফাস্টফুডের দোকানে চাকরি করেন আর ছোট মামা একটা কম্পানিতে চাকরি করেন (ড্রাইভিং পোস্ট)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) বলতে গেলে নন প্র্যাকটিসিং একটা পরিবার আমার। তারা সলাত আদায়কারী তবে নিয়মিত সলাত আদায়কারী নয়। রমজানের সিয়াম পালন করলেও সলাতের ব্যাপারে অনেক উদাসীন আমার পরিবার।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? প্রায় দেড় বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ পাড়ি তবে আমার মনে হয় আমার পড়াতে এখনো অনেক লেকনেস আছে তাই আরো ভালো করে শিখার চেষ্টায় আছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, কালো নিকাব হাত মোজা পা মোজা সব কালো। স্লিপার কেটস
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ নেই তবে চশমা পড়ি প্লাস পাওয়ারের
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না তবে ইচ্ছা আছে ইন শা আল্লাহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শির্ক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১.উম্মুল মুমিনিন আয়েশা (রা.) এর ১০০ ঘটনা ২.প্রিয়তমা৩.হ্যাপি থেকে আমাতুল্লাহ ৪.মনের উপর লাগাম ৫.গল্পের ক্যানভাসে আঁকা জীবন৬. বেলা ফুরাবার আগে ৭.জীবন যেখানে যেমন ৮.যাররাতিন খাইরান ৯.মা মা মা এবং বাবা১০লাভ ক্যান্ডি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১.শায়খ আহমাদুল্লাহ ২.ডক্টর খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গির রাহিমাহুল্লাহ ৩.আবু ত্বহা মোহাম্মদ আদনান
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) জানা নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি একটা বেদ্বীন পরিবার থেকে উঠে আসা নিজেও আগে দ্বীন বুঝতাম না আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা অনেক দয়ালু তিনি দয়া করে আমাকে জাহিলিয়াতি থেকে বের করে এনেছেন আলহামদুলিল্লাহ। যেহেতু নন প্র্যাকটিসিং পরিবার এবং আমি নিজেও একটা সময় তাদেরই দলভুক্ত ছিলাম তাই দ্বীনে ফেরার রাস্তাটা আমার জন্য মসৃণ ছিল না। নন প্র্যাকটিসিং পরিবারগুলো ৫ওয়াক্ত নামাজ রোজা এগুলোর প্রশংসা করলেও নন মাহরাম আত্মীয়দের সামনে যাওয়া যাবে না এসব বিষয় মানতে নারাজ কিন্তু আমি আপস করিনি সবর করেছি।আমি জানতাম এটা আমার জন্য রবের তরফ থেকে পরীক্ষা। আল্লাহর সাহায্য আসবেই। আমার পরিবার আত্মীয় স্বজন সবাই আমার পর্দা নিয়ে বিরক্ত ছিল। প্রতিনিয়ত অনেক দুআ করতাম আল্লাহ যাতে আমার পরিবারের অন্তরটা একটু নরম করে দেন পর্দার বিষয়ে। নিশ্চয়ই আল্লাহ ধৈর্যশীলদের সাথেই আছেন হ্যাঁ এই আয়াতটা বাস্তবিক আলহামদুলিল্লাহ এখন আমার পরিবার আমার পর্দার ব্যাপারে অনেকটাই যত্নশীল‌। দ্বীনের ফেরার পর আমার মনে হলো আমাকে ইলম হাসিল করতে হবে দ্বীনি সহবত প্রয়োজন আমার এবং ফ্রি মিক্সিং পদ্ধতির গতানুগতিক শিক্ষা ব্যবস্থা পুরাই ফিতনা দিয়ে ভরা তাই এখান থেকেও মুভ করতে চাচ্ছিলাম। কিন্তু পরিবারের কারণে সহজ ছিল না তবে আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা সহজ করে দিয়েছেন। মিরপুরে একটা কওমি মাদ্রাসায় আবাসিক ছিলাম খুছুছি জামাত পড়েছি তার আগে উত্তরাতে একটা মাদানী নেসাব মাদ্রাসায় নাজেরা পড়েছি। আমার অনেক ইচ্ছা হিফজ পড়ার যদি আল্লাহ কবুল করেন দ্বীনের খেদমতের ইচ্ছা আছে। প্রিয় শখ বলতে বই পড়া এবং বই কেনা।ঘুরতেও ভালোলাগে। সবচেয়ে অপছন্দের বিষয় হচ্ছে অহংকার এবং আত্মগৌরব কারণ আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালাই এগুলোর একমাত্র হকদার।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? দ্বীনের অর্ধেক পূরণের জন্য। নিজের চরিত্র কে হেফাজতের জন্য। দ্বীনের রাস্তায় চলতে আমার একটা শক্ত হাত প্রয়োজন যে আমাকে দ্বীনের পথে চলতে সাহায্য করবে। দ্বীনের রাস্তায় চলতে গিয়ে আমি যতবার হোঁচট খেয়ে পড়ব ঠিক ততবার তিনি আমাকে টেনে তুলবেন। রবের ইবাদতে একে অপরের সহযোগী হতে চাই।আরো বেশি রবের কাছাকাছি যেতে চাই একসাথে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না তবে যদি তিনি পছন্দ করেন কেবল তাহলেই মাদ্রাসায় পড়াতে চাই।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আমাকে প্রতিষ্ঠানেই পড়াতে হবে এমন না যদি তিনি নিজের কাছে আমাকে দ্বীন শিখাতে চান আমি তাতেই সন্তুষ্ট আলহামদুলিল্লাহ। কিন্তু আমি মাদ্রাসায় পড়ার জন্যই অনার্সে ভর্তি হয়নি কারণ আমি দ্বীন শিখতে চাই।যদি তিনি আমাকে মাদ্রাসায় পড়ান আমি অনেক খুশি হবো।হিফজ পড়ারও ইচ্ছা আছে আমার।আমি চাই আমার হিফজের পথে জার্নিতে তিনি আমার পাশে থাকবেন।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪থেকে৩০
গাত্রবর্ণ তার দ্বীনদারিতাই আমার জন্য যথেষ্ট
নূন্যতম উচ্চতা মানানসই হলেই হলো।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা জেনারেল হলে অনার্সে অধ্যায়নরত। মাদ্রাসা হলে হাফেজ অথবা অন্তত মিশকাত জামাত।অথবা যদি এমন হয় তিনি জেনারেল লাইন থেকে পরে মাদ্রাসায় গিয়েছেন তাহলে যেকোনো জামাত। তবে দ্বীনদারিতার ক্ষেত্রে শিথিল যোগ্য। দ্বীনের ফরজ জ্ঞান থাকা আবশ্যক। বিশেষ করে তালাকের মাসালা অবশ্যই জানতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- ইনকাম খুব বেশি হওয়া আবশ্যক না তবে ইনকামের সম্পূর্ণ অর্থ হালাল হওয়া আবশ্যক এবং এটাই চাই।আর দাঁড়ির বিষয় বলতে গেলে অবশ্যই সুন্নতি দাঁড়ি থাকতে হবে।
পেশা যেকোনো সম্মানজনক হালাল পেশা‌।যেখানে তার উপার্জিত প্রতিটা অর্থ হালাল থাকবে। হারাম উপার্জনকারী অঢেল পয়সাওয়ালাকে কখনোই বিয়ে করতে চাই না।
অর্থনৈতিক অবস্থা যেকোনো তবে পর্দার পরিবেশ থাকতে হবে
পারিবারিক অবস্থা সামাজিক ভাবে সম্মানিত (সম্মানিত বলতে অর্থশালী ইঙ্গিত করিনি) পর্দার পরিবেশ থাকতে হবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন বিয়ের ক্ষেত্রে রাসূল (সা.)দ্বীনদারিতাকে প্রাধান্য দিতে বলেছেন ইন শা আল্লাহ তার আর্থিক অবস্থাকে নয় বরং তার দ্বীনদারিতাকে প্রাধান্য দিবো।তাকে অনেক সুদর্শন হতে হবে না শুধু চাই তার দাঁড়ি তার সুন্নতি পোশাক তার সুন্নতকে আঁকড়ে ধরার প্রচেষ্টা তার তাকওয়া এগুলোই যাতে তাকে অন্যের থেকে আলাদা রকম সুদর্শন করে তোলে।বাহ্যিকভাবে নয় বরং আত্মিকভাবে তিনি সুদর্শন হবেন এটাই রবের কাছে চাই। যদি দেখি আমার জীবনসঙ্গীর মধ্যে দ্বীনদারিতার সাথে সাথে সৌন্দর্য এবং অর্থও আছে তাহলে এটা হবে রবের তরফ থেকে এক্সট্রা বোনাস নূরুন আ'লা নূর। তবে এগুলো ম্যানডাটরি না আপশনাল থাকলে ভালো না থাকলে সমস্যা নাই কিন্তু দ্বীনদারিতা মেইন। শতভাগ দ্বীনদার হওয়া কারো পক্ষেই সম্ভব নয় শুধু চাই অন্তত দ্বীনের পথে আঁকড়ে পড়ে থাকার সর্বোচ্চ প্রচেষ্টা যেনো তার মধ্যে থাকে। দ্বীন প্রাকটিসের সাথে সাথে অবশ্যই তাকে হালাল উপার্জনকারী হতে হবে।আমি চাই না বিলাসবহুল জীবনযাপনের জোগান দিতে গিয়ে তিনি দ্বীনের রাস্তা থেকে ছিটকে পড়ুন।ওয়াল্লাহি আমি তাকে রবের দরবারে অপরাধির মতো দাঁড়িয়ে থাকতে কখনোই দেখতে পারবো না। আমি একটা কওমি মাদ্রাসায় ৬ আবাসিক থেকে পড়েছি যাদের কওমি মাদ্রাসা সম্পর্কে ধারণা আছে তারা জানেন এখানকার খাবার দাবার কেমন এবং কেমন লাইভ লিড করা হয় এখানে।আমি যেহেতু এখানে ধৈর্য ধারণ করে থাকতে পেরেছি ইন শা আল্লাহ তার আর্থিক অবস্থার উপর‌‌‌ সবর করতে পারবো। আমি শুধু তার দ্বীনদারিতাকেই প্রধান্য দিতে চাই বাকি ক্ষেত্রে সর্বোচ্চ ছাড় দিতে প্রস্তুত। ইলম অন্বেষণের প্রতি তীব্র চেষ্টা থাকতে হবে। শুধু মাত্র ফেইসবুকে ইসলামিক পোস্ট শেয়ার করাই যাতে তার দ্বীন না হয়ে দাঁড়ায়। বন্ধুর মুখে নিজের স্ত্রীর প্রশংসা শুনে খুশি হওয়া কিংবা বন্ধুর সাথে স্ত্রীর হেসে হেসে কথা বলাকে সহজ ভাবে নেয়া এমন গায়রতহীন ব্যক্তিকে বিয়ে করার চাইতে অবিবাহিত থাকা শ্রেয়। শুধু নিজের এবং নিজের পরিবারকে নিয়ে চিন্তা করলে হবে না তাকে অসহায়দের কথাও ভাবতে হবে উম্মাহর কথা ভাবতে হবে।আমি চাই তার উপার্জনের কিছু অংশ অল্প করে হলেও প্রতি মাসে আলাদা করে রাখা হবে অসহায়দের জন্য। সুন্নত তরিকায় বিয়ে করার মানসিকতা থাকতে হবে। যৌতুক প্রত্যাশা করেন এমন কেউ প্রস্তাব দিবেন না। ইন শা আল্লাহ মোহরানা তার সামর্থ্যের বাইরে চাওয়া হবে না তবে বিয়ের সাথে সাথেই মোহরানা আদায় করতে হবে। এমন একজনকে চাই যে রুপ সৌন্দর্য নয় বরং দ্বীনদারিতাকে প্রাধান্য দিবে।যে আমাকে ভালোবাসবে আমার রবের জন্য এবং আমাকে ক্ষমাও করবে রবের জন্য।যে আমাকে দ্বীন শিখতে এবং দ্বীনের পথে চলতে সাহায্য করবে। যারা অনেক সুন্দর স্ত্রী প্রত্যাশা করেন তাদের জন্য এই বায়ো না। দ্বীনে ফেরার পর আমার যে কষ্ট করতে হয়েছে কিংবা আমি যে দ্বীনি পরিবেশ/সুযোগ পাইনি আমি চাই আমাদের পরবর্তী প্রজন্মের জন্য এমন না হোক।ইন শা আল্লাহ শুরু থেকেই তাদেরকে দ্বীনি ইলম এবং দ্বীনি সহবত দিয়ে বড় করতে চাই। তাদেরকে ঠাকু মা ঝুলির গল্প শুনিয়ে নয় বরং সাহাবিদের জীবনী শুনিয়ে বড় করতে চাই। ইসলামি পরিবার গঠন করতে চাই কিন্তু এগুলো একার চেষ্টায় অসম্ভব এজন্য একজন দ্বীন প্রাকটিস করা সঙ্গী প্রয়োজন। ওয়াল্লাহি শুধু বায়ো দেখে আবেগ তাড়িত হয়ে কেউ প্রস্তাব দিবেন না যদি না তিনি দ্বীন প্রাকটিস করেন। বায়ো পছন্দ হলে অভিভাবকের নম্বরে ফোন দেয়ার পূর্বে জিমেইলে নিজের বায়ো দেয়ার অনুরোধ রইল।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ত্বলবে ইলম
বিশেষ কিছু যদি জানাতে চান পরপুরুষের মুখে নিজের স্ত্রীর প্রশংসা শুনে খুশি হওয়ার মতো গায়রতহীন ব্যক্তি থেকে পানাহ চাই।তাকে গায়রত সম্পন্ন হতে হবে সাহাবি সা'দ ইবনে উবাদা (রা.) এর মতো।যিনি বলেছিলেন আমি যদি কখনো দেখি কোনো পরপুরুষ আমার স্ত্রীর কাছাকাছি হয়ে কথা বলতে চাচ্ছে বা তার মতলব খারাপ আমি সঙ্গে সঙ্গে তার গর্দান তুলে নিবো এক মূহুর্তও দেরি করবো না। হ্যাঁ তাকে পর্দার ব্যাপারে এতোটাই কঠোর হতে হবে। দেবর ভাসুরের সামনে পর্দা লাগে না এমন গায়রতহীন ব্যক্তি থেকে আল্লাহর আশ্রয় চাই। পর্দানশীল ধার্মিক পাত্রী এসব উপাধির জন্য কেউ পর্দা করে না।ওয়াল্লাহি একটা নন প্র্যাকটিসিং পরিবারে থেকে পর্দা মেইনটেইন করা খুব সহজ না এর জন্য অনেক চোখের পানি ফেলতে হয় সবর করতে হয় কথা শুনতে হয় হাজার রকম। কাজেই পর্দার দায়িত্ব নিতে পারবেন না এমন কেউ প্রস্তাব দিবেন না আল্লাহর ওয়াস্তে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 216 ভিউস