female

বায়োডাটা নাম্বার

AH-100921

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম বিভাগ

২০০০

ফর্সা

৫'৪''

৪০ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বর্তমান ঠিকানা কুমিল্লা
কোথায় বড় হয়েছেন? কুমিল্লা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৪''
ওজন ৪০ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিবিএ ২য় বর্ষ।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ।
পাসের সন ২য় বর্ষ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা ১০ বছর সৌদিতে ছিলেন।এখন একটি শপে একজন ম্যানেজার হিসেবে আছেন আলহামদুলিল্লাহ।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য আমি বড়। ২য় জনঃ ৯ ম শ্রেনীতে পড়ে। ৩য় জন ঃ ভর্তি করানো হবে ইনশাআল্লাহ। (মাদরাসা)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত। সামাজিক ভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আমার পরিবার দ্বীন পালন করেন না, অন্যসকল মুসলিম দের মতো নামাজ রোজা করেন।তবে আমার মা এবং বোন চেষ্টা করছেন আলহামদুলিল্লাহ। পরিবার পুরুষ সদস্য সকলের দাঁড়ি রয়েছে এবং নামাজ আদায় করেন। মহিলা সদস্য কেউই পর্দা করেন না তবে সকলে শালীনতা বজায় রাখেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ চেষ্টা করছি ফজর মিস হয়ে যায় চেষ্টা চালিয়ে যাচ্ছি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? আলহামদুলিল্লাহ বুঝ হবার পর থেকেই। পরিবার এই বিষয়ে দায়িত্বশীল ছিলেন। তবে পরিপূর্ণ ভাবে দ্বীনে ফেরার পরে থেকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? চেষ্টা চালিয়ে যাচ্ছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? জিলবাব / খিমার, এক্সট্রা নিকাব, হাত এবং পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? এলার্জি এবং ঠান্ডাজনিত সমস্যা রয়েছে তবে আলহামদুলিল্লাহ কিছুটা ভালোর দিকে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? এক কথায় শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন শিকরের সন্ধানে,ফেরা,কুররাতু আইয়ুন,বেলা ফুরাবার আগে।এগুলো দিয়েই পথ চলা শুরু।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়েখ আহমাদুল্লাহ,আব্দুল্লাহ জাহাঙ্গীর রাহি ঃ,নোমান আলি খান।আরও অনেকে আছেন।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) না নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন দ্বীনের পথে এসেছি ২বছর হলো।খুব গাফেল ছিলাম দুনিয়ার মোহে আচ্ছন্ন ছিল আমার অন্তর। আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ রব আমাকে হেদায়াতপ্রাপ্তদের অন্তর্ভুক্ত করেছেন।আমার পরিবার নিম্ন-মধ্যবিত্ত। আলহামদুলিল্লাহ রব আমাকে পথ দেখিয়েছেন আমাকে দ্বীনি কিছু বোনের মাধ্যমে যারা আমাকে ইল্ম অজর্নে সবসময় পাশে থাকেন। আমি পরিবারের বড় মেয়ে। তাই পরিবারের সকল দায়িত্ব আমাকেই নিতে হবে ঠিক যেমন একজন পুত্র সন্তান তার পরিবারের খেদমত করেন।দ্বীনের পথে আসার আগে চিন্তা ছিল চাকরি করবো, তাই পড়াশুনায় বিভোর ছিলাম কিছু একটা করতে হবে কারণ বাকি ২টা বোনের দায়িত্ব যে আমার তারপর রব আমাকে হেদায়াত দিয়েছেন আলহামদুলিল্লাহ এখন আর চাকরি করার ইচ্ছে নেই। তবে পিতামাতার পরিবারের খেদমতের জন্য্য কিছু করার ইচ্ছে আছে যা আমার দ্বীনের জন্য ও কল্যাণকর হবে,যা আমার জান্নাতের ও উসিলা হবে । আশা করবো বিপরীত পাশের মানুষটাও এই বিষয়ে সাহায্য করবেন।তবে আমি ফ্যামিনিস্ট নই।আমি খুব সাধারণ একটা মেয়ে বলতে পারেন অল্পে তুষ্ট। নিজের জন্য ভাবার থেকে পরিবার কিভাবে খুশি থাকবে সেটাই চাই সবসময়।সবার জন্য করতে ভালো লাগে রব তৌফিক দিলে ইনশাআল্লাহ নিজের সাধ্যমত সকলকে সাহা্য্য করতে চাই। দ্বীনের ইল্ম অজর্ন করতে চাই,একজন হাফেজা হতে চাই( জানি না পারবো কিনা তবে নিয়ত আছে ইনশাআল্লাহ) পিতামাতা, স্বামী পরিবারের চক্ষুশীতলকারী হতে চাই।সবাই বলে আমরা বোন হয়েছি পিতামাতার খেদমত করতে পারবো না, কিন্তু আমি চাই আমার পিতামাতার খেদমত করতে,দুটা বোনের দায়িত্ব নিতে। আমি বাবা মার খেদমত করতে চাই তার মানে এ-ই নয় যে আমি আমার হাসবেন্ড যিনি হবেন তার পরিবারকে দেখবো না, আলহামদুল্লিল্লাহ আমি উনাদের সবসময় নিজের বাবা মায়ের মত খেদমত করার চেষ্টা করবো, সবসময় তাদের সন্তুষ্টি অর্জনের চেষ্টা করবো।নিজের বাবা মাকে ছেড়ে আর দুজন বাবা মাকে পাবো তাদের কে ও নিজের বাবা মায়ের মতো মেনে চলার চেষ্টা করবো।অনেকে ভাবেন নিজের বাবা মায়ের খেদমত করা মানে ছেলের বাবা মাকে দেখাশুনা করবো না।এটা অন্যদের জন্য কেমন তা জানি না,তবে আমি এমন মানসিকতার নই।আলহামদুলিল্লাহ। হায়ার স্টাডি করার ইচ্ছে আছে ইনশাআল্লাহ। যদি রব কবুল করে নেন।এই বিষয়ে বিস্তারিত আআলোচনা করা হবে। ছবি দিতে চাই না।সরাসরি পরিবারের মহিলা সদস্যরা এবং পাত্র নিজে এসে দেখে যাবেন যোগাযোগ করার আগে ইমেইল করবেন,তারপর বায়োডাটা পছন্দ হলে ফোন করতে বলা হবে। বই পড়তে ভালো লাগে,ঘুরতে যাওয়ার ইচ্ছে অনেক যদিও কখনও সেটা হয়ে উঠেনি।পছন্দের অনেক কিছুই আছে তবে সেটা প্রকাশ করি না কিছু কারণে। আমি ইনট্রভার্ট টাইপ। সবার সাথে মিশতে পারি কিন্তু একজন এক্সট্রভার্ট এর মতো করে নয়।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে প্রতিটি নর নারীর জন্য ফরজ একটি বিধান। ফিতনা থেকে বাঁচার সর্ব উত্তম পন্থা হচ্ছে বিয়ে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? শিক্ষকতা বা ঘরে বসেই কিছু করার ইচ্ছে আছে।ইনশাআল্লাহ খুব শীঘ্রই ডিজিটাল মার্কেটিং কোর্স এ এনরোল করতে যাচ্ছি।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জ্বি ইনশাআল্লাহ
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩০/৩২
গাত্রবর্ণ যেকোন
নূন্যতম উচ্চতা পাত্রীর থেকে বেশি বা কম হলেও চলবে তবে মানানসই হলে ভালো। পরিবারের চাহিদা।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স কম্পলিট বা করবেন।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাঁড়ি সুন্নতি হলে ভালো।ইনকাম অবশ্যই হালাল হতে হবে।
পেশা সরকারি বা বেসরকারি চাকরি।/ ব্যবসায়ী। দেশের বাহিরে থাকলে অবশ্যই পাত্রী কে সাথে নিয়ে যেতে হবে এবং পড়াশোনার ব্যবস্থা থাকতে হবে।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত বা উচ্চ মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন অব্যশই তাকে ইলম অজর্নে আমাকে সাহায্য করতে হবে।পাঁচ ওয়াক্ত নামাজ এবং কুরআন সহিশুদ্ধভাবে জানতে হবে ( বাধ্যতামূলক না,তবে শিখার ইচ্ছা আছে বা শিখছেন)। ইল্ম অজর্নে আগ্রহি হবেন। আমাকে দ্বীন এবং দুনিয়াবি পড়াশুনায় সবসময় সাহায্যে করবেন। ।নম্র ভদ্র,ননমাহরাম মেনে চলতে হবে।দাওয়াতি কাজের সাথে যুক্ত হলে ভালো হয়। টাখনুর উপর প্যান্ট পরিধান করতে হবে। দাঁড়ি থাকতে হবে। পায়জাম পাঞ্জাবি বাধ্যতামূলক নয় তবে থাকলে ভালো। টিভি দেখা,গান শুনা,নাটক বা সিনামা ইত্যাদি দেখেন না। অবশ্যই চোখের হিফাজত করবেন। কুরআন হিফজ করতে আগ্রহী হবেন। দান করার প্রবল ইচ্ছা থাকতে হবে। সকল প্রকার হিন্দুয়ানি প্রথা থেকে দূরে থাকেন। আমার পরিবারের খেদমত করার মানসিকতা থাকতে হবে।যেহেতু আমি বড় মেয়ে এবং বাবা মা পরিবারের খেদমত করার দায়িত্ব আমার উপর সেই দিকটা বিবেচনা করে আসবেন ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী পাশাপাশি টিউশন।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার পরিবার নিম্ন মধ্যবিত্ত।মোটামোটি চলার মতো।তাই আমি জীবনসঙী হিসেবে এমন একজনকেই চাই যিনি আমার পরিবারের খেদমতের বিষয়ে আমাকে সার্পোট করবেন এবং তার পরিবার ও।আমাকে পরিপূর্ণ ভাবে পর্দায় থাকতে সাহায্য করবেন ইলম অর্জনে সাহায্য করবেন।মোহরানা ফাতেমি মোহ রনা করার ইচ্ছে আছে( তবে পাত্রের যোগ্যতা অনুযায়ী করা হবে) এবং আমার হিফজ এবং দ্বীনি ইল্ম শিখার দায়িত্ব নিতে হবে। আমার পরিবার দ্বীনি না।তাই একটি দ্বীনি পরিবার চাই যারা আমাকে দ্বীনের পথে চলতে সাহায্য করবে
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 323 ভিউস