female

বায়োডাটা নাম্বার

AH-101883

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

টাঙ্গাইল

ঢাকা বিভাগ

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

১৯৯৬

শ্যামলা

৫'০''

৫১ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রামঃ কুড়িপাড়া,পোষ্টঃ চেচুয়া বাজার, উপজেলাঃ মুক্তাগাছা, জেলাঃ ময়মনসিংহ, বিভাগঃ ময়মনসিংহ
বর্তমান ঠিকানা সন্তোষ, টাঙ্গাইল, টাঙ্গাইল।
কোথায় বড় হয়েছেন? গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা টাঙ্গাইল
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৫১ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc.(Hons.) in Physics
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Mawlana Bhashani Science and Technology University
পাসের সন 2023 (করনার কারণে দেরি হইছে)
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Graduated
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসর
মাতার পেশা অবসর
বোন কয়জন? ৫জন
ভাই কয়জন? ৩জন
বোনদের সম্পর্কে তথ্য সকলে বিবাহিত, কেউ চাকরি করেন না
ভাইদের সম্পর্কে তথ্য 03 Brothers (they are married) 1.Businessman 2.Assistant Professor of Surgery, International Medical College & Hospital, Tongi, Dhaka. 3.Senior Executive Engineer,P.A. Composite Ltd, Jamirdia, Valuka.
চাচা মামাদের পেশা চাচারা কেউ কৃষিকাজ আবার কেউ ব্যবসা করেন। বড় মামা গ্রামীণ ব্যাংকের ম্যানেজার, ছোট মামা কৃষিকাজ করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত পরিবার, বাবা আগে গুড়ের ব্যবসা করতেন। বড় ভাইয়ের উপর ব্যবসা ও সংসারের সকল দায়িত্ব ছিলো, এতে আমাদের লেখাপড়া ও অন্যান্য খরচ সবি ভালো চলতো। এরপর, বাকি দুই ভাই যখন পড়াশুনা শেষ করে উপার্জন শুরু করে সংসারের দায়িত্ব গ্রহণ করেন, তখন সংসারের আর্থিক অবস্থা আরও উন্নত হয়। আলহামদুলিল্লাহ! তাছাড়া, এলাকাতে পরিবারের সুনাম আছে, বিশেষ করে এক ভাই ডাক্তার হওয়ায় সবার কাছে সুপরিচিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) বাবা মা নিয়মিত ছ্বলাত আদায় করেন।বোন, ভাবী সবাই বোরখা, হিজাব পরেন। ধর্মের প্রতি সবাই পজেটিভ। তবে শরীয়তের সকল হুকুম মেনে চলতে পারেন না।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ, আলহামদুলিল্লাহ!
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২১ সাল থেকে নিয়মিত।ছোট থেকেই নামায আদায় করি। তবে মাঝে মাঝেই ছুটে যেত কারণ, এখন নামাযের গুরুত্ব যতোটা বুঝি এবং এর প্রতি যে ভালোবাসা তৈরি হয়েছে আগে তা ছিলো না।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ, আলহামদুলিল্লাহ! দ্বীনের বুঝ আসার পর বোন জামাইদের সামনে যাই না, দরকার হলে পর্দার আড়াল থেকে কথা বলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ। পারি আলহামদুলিল্লাহ! মাদ ও সিফাতসহ আরও শুদ্ধ করার চেষ্টা করছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা, হিজাব, নিকাব, হাত মোজা, পা মোজা (সবি কালো কালার পরতে পছন্দ করি, তবে অন্য কালার পরলেও সেটা যতো কম আকর্ষণীয় হয় সে চেষ্টা করি)
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নিজেকে এসব থেকে বিরত রাখি
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নেই আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না, তবে ইচ্ছা আছে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শির্ক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আল-আদাবুল মুফরাদ, রিয়াযুস স্ব-লিহীন,সিরাতে খাতামুল আম্বিয়া, ইসলামী আকিদা, এহ্ইয়াউস সুনান, রাহে বেলায়াত,প্রিয়তমা ইত্যাদি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড.আব্দুর রহমান আস সুদাইস(হাফি:), ড.খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহি:),ড.আবু বকর মুহাম্মদ যাকারিয়া (হাফি:),ড.মুহাম্মদ মানজুরে ইলাহী(হাফি:),শায়েখ আহমাদুল্লাহ(হাফি:), আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক (হাফি:),মুফতি আরিফ বিন হাবিব (হাফি:) সহ হক্কানি আলেমেদ্বীন
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) লেখার মতো সার্টিফিকেট প্রাপ্ত কোন যোগ্যতা নেই। তবে QARI তে কুরআনের শাব্দিক অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসিরের ৩ বছর মেয়াদি কোর্স করছি ২০২১ সাল থেকে। তাছাড়া বেশ কিছু সূরা হিফজ করছি তার মাঝে উল্লেখ যোগ্য হলো, সূরা মুলক,সূরা নাবা, সূরা আ'লা, সূরা গশিয়াহ, সূরা বালাদ,সূরা বাক্বরার প্রথম ২০ আয়াত,২৫৫,২৮৫,২৮৬ নং আয়াত, সূরা কাহাফের প্রথম ১৫ আয়াত।
নিজের সম্পর্কে কিছু লিখুন মহান আল্লাহ বিশেষ অনুগ্রহ করে আমাকে হিদায়েত দান করেছেন, দ্বীনের সঠিক বুঝ দান করেছেন, যা আমার কাছে পৃথিবীতে সবচেয়ে বেশি মূল্যবান। এ জন্য সে মহান আল্লাহর নিকট সবসময় শুকরিয়া আদায় করি,আলহামদুলিল্লাহ! অপর পক্ষ যেন মুটামুটি একটা ধারণা পেতে পারেন তাই একটু বড় করে লিখলাম। আমরা ৯ ভাইবোন। সবার ছোট আমি এবং সবার অনেক আদরের ছোট বোন।আমি দেখতে তেমন সুন্দরী পাত্রী নই তবে আল্লাহ আমাকে কিছু গুণ দিয়েছেন যেমন সবর, দায়িত্ববোধ,কমল হৃদয়। ছোট বড় সবার ভালো মন্দ খেয়াল রাখা আমার সহজাত প্রভৃতি। আমি বদ মেজাজি না, মাঝে মাঝে কোন কারণে রাগ উঠলে আবার একটু পরেই রাগ পরে যায়। বই পড়তে ভালোবাসি, স্বপ্ন দেখি একটা পারিবারিক ইসলামী লাইব্রেরীর যেখানে পরিবারের সবার জ্ঞানের চর্চা হবে। আমার লেখালেখি করার অভ্যাস আছে কিছুটা। তাছাড়া আমি পরিপাটি থাকতে পছন্দ করি। গিবত পরনিন্দা থেকে নিজেকে বাঁচানোর চেষ্টা করি। পরোপকার করতে খুব ভালো লাগে। আমি খুব সহজে মানুষের সাথে মিশতে পারি। আহলে সুন্নাহ ওয়াল জামায়াতের আকিদা পোষন করি, নবীর সুন্নাহকে ভালোবাসি,সহিহ হাদিসের উপর আমল করি। মাজহাব নিয়ে বাড়াবাড়ি করি না, করাটা পছন্দও করি না। আমল করার ক্ষেত্রে যাচাই করি সেটা সুন্নাহ সম্মত কিনা, আর তা শির্ক - বিদাত মুক্ত কিনা।আমি সহিহ আকিদার উপর খুব গুরুত্ব দেই। কোন দল বা ব্যক্তির অন্ধ ভক্ত নই। ফরয ইবাদতের পাশাপাশি নফল আমলও করি। চেষ্টা করি বান্দার হক নষ্ট না করার। পিতামাতা, ভাইবোনের হক আদায় ও আত্মীয়তা রক্ষার বিষয়ে আমি খুব যত্নবান। নিজেকে কখনো হারাম কিছুতে জড়াইনি। চলাফেরার ক্ষেত্রে ছোট থেকেই শালীনতা বজায় রেখেছি। চেষ্টা করি সর্ব ক্ষেত্রে আল্লাহকে ভয় করে চলার। রঙিন দুনিয়া, ক্যারিয়ার, স্ট্যাটাস, চারপাশে হারামের ছড়াছড়ি এ সবকিছুর মাঝে নিজেকে সকল হারাম থেকে দূরে রেখে পর্দাবৃত করা কতোটা কঠিন এটা একমাত্র তারাই বুঝে যারা জেনারেল লাইন থেকে দ্বীনের পথে এসেছে আলহামদুলিল্লাহ আল্লাহ আমার সহায় হয়েছেন। তিনি আমাকে সঠিক রাস্তা দেখিয়েছেন, অন্তর চক্ষুর পর্দা সরিয়ে দিয়েছেন। সে মহান আল্লাহর নিখুত সৃষ্টি নিয়ে আমি চিন্তা ভাবনা ও গবেষণা করতে পছন্দ করি। মানুষ মাত্রই ভুল করে, আমার কোন কর্মে বা আমলে ভুল ধরা পড়লে তা সংশোধন করে নিতে আমি প্রস্তুত।সারাজীবন হক্বের উপর থাকতে চাই। আমার ইচ্ছা অল্প বয়সে ওমরাহ হজ্জ করা, আল্লাহর ঘরের মেহমান হওয়ার সৌভাগ্য অর্জন করা (আল্লাহ কবুল করুন) আর বাসনা মসজিদে বিয়ে করা এবং তা অতি সাধারণ ভাবে। ধন-সম্পদ, বাহ্যিক চাকচিক্য, রূপ লাবণ্য এগুলো ক্ষণস্থায়ী। একজন সৎচরিত্রবান উত্তম জীবনসঙ্গী দুনিয়ার বুকে শ্রেষ্ট নেয়ামত বলে আমি মনে করি। তাই দোয়া করি, আল্লাহ যেন উনার নিকটতম প্রিয় একজন গোলামের জীবনসঙ্গিনী হিসেবে আমাকে কবুল করেন। *ভাই বোন বেশি দেখে অনেকে ভয় পেয়ে যায়। ভয়ের কোন কারণ নেই। বেশি ভাইবোন থাকাটা অপছন্দ করা আপনার মন-মানসিকতার উপর নির্ভর করে।
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি জ্ঞান অর্জন করে নিজেকে আরও সমৃদ্ধ করতে চাই, নিজের পরিবার ও নিকট আত্মীয়দের মাঝে দ্বীনের দাওয়াত চালিয়ে যেতে চাই। এছাড়া,দ্বীনি হালাকায় নিজেকে যুক্ত করতে চাই, আমার সাধ্যমতো আল্লাহর পথে খরচ করতে চাই।
অবসর সময় কিভাবে কাটান? আমার অনেক বইয়ের কালেকশন আছে সময় পেলে সেগুলো পড়ি, কুরআন তেলাওয়াত শুনি, ফোনে ইসলামী লেকচার শুনি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? মা বাবার যত্ন করি। সংসারের মুটামুটি সব কাজই করতে পারি। তাছাড়া,ঘরগুছানো, মেহমানদারি আমি খুব ভালো পারি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আল্লাহর দেয়া বিধানের সামনে আমি নত শির।নারী পুরুষের মর্যাদা আলাদা, আলাদা।ইসলাম আমাকে নারী হিসেবে যতোটুকু অধিকার ও মর্যাদা দিয়েছে তাতেই আমি খুশি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে জীবনে খুবি গুরুত্বপূর্ণ। চরিত্র হেফাজত, মনের প্রশান্তি, জীবনে বারাকাহ, নেক বংশধর তৈরি,জান্নাতের পথ চলা সুগম করতে বিয়ে গুরুত্বপূর্ণ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না। ফিতনা থেকে বাঁচতে, নিজের ইমান রক্ষার্থে এবং স্বামী, সন্তানের হক ঠিক ভাবে আদায় করার লক্ষ্যে আমি চাকরি করবো না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) মাষ্টার্স কমপ্লিট করতে চাই
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সর্বক্ষেত্রে উনাকে সম্মান করা, দ্বীন পালনে সহায়তা করা, শরিয়ত মুতাবেক উনার আনুগত্য করা, উনার জীবন চলার জোয়ার ভাটায় সঙ্গী হওয়া, হালাল ইনকামের উপর সবর করা, সর্বপরি উনাকে প্রশান্তি দেয়া আমার দায়িত্ব।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৯-৩৫
গাত্রবর্ণ যে কোন
নূন্যতম উচ্চতা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা MS / B.Sc complete (সমমানের বা তার কম বেশি)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই দাড়ি থাকতে হবে এবং হালাল ইনকাম থাকতে হবে।
পেশা হালাল ইনকামের চাকরি বা ব্যবসা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত /পরিবারের সাথে মানানসই
পারিবারিক অবস্থা সামাজিক ভাবে সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন অবশ্যই প্রকৃত দ্বীনদার হতে হবে (লেবাসধারী দ্বীনদার দূরে থাকবেন) বিশুদ্ধ আকিদা, তাকওয়াবান, দায়িত্বজ্ঞান, জ্ঞানী, বিনয়ী, আত্মসম্মানবোধ ও গাইরত সম্পূর্ণ হতে হবে। যিনি লোভী নন, পরকালে গুরুত্ব দেন। যিনি মাজহাব নিয়ে বাড়াবাড়ি করেন না, শিরক, বিদাত করেন না। সুন্নাহ সম্মত আমল করেন। মধ্যমপন্থা অবলম্বনকারী এবং যিনি সকল হক্কানি আলেমেদ্বীনকে সম্মান করেন। কোন দল বা গোষ্ঠীর অন্ধ ভক্ত নন। বই পড়ার অভ্যাস থাকতে হবে, সত্যকে জানা ও তা মানার মনমানসিকতা থাকতে হবে। কুরআনের সাথে সম্পর্ক থাকতে হবে। হালাল- হারাম ও হক বাতিলের জ্ঞান থাকতে হবে। অবশ্যই যিনি নিজের বাবা মাকে সম্মান করেন, মা বাবার আনুগত্য করেন এবং উনাদের প্রতি যত্নশীল। যিনি বান্দার হক সম্পর্কে সচেতন, রক্তের সম্পর্ক বজায় রাখেন। বদ মেজাজী নন, যিনি আল্লাহকে সর্ব ক্ষেত্রে ভয় করে চলেন, এবং আল্লাহর দেয়া বিধানের সামনে মাথা নত করেন। জীবনসঙ্গীকে যিনি তার প্রাপ্য সম্মান দিতে পারবেন, সকল পরিস্থিতিতে সম্পূর্ণ পর্দার মাঝে রাখতে পারবেন, এমনকি বিয়ের দিনও কড়াকড়ি পর্দার ব্যবস্থা রাখতে হবে।যিনি উনার জীবনসঙ্গীকে মূল্যবান সম্পদের মতো করে আগলে রাখার মন মানসিকতা রাখেন। আমরা কেউই পারফেক্ট না, সব দিক দিয়ে সেরা পাওয়া সম্ভব না, তাই সবারি ছাড় দেয়ার মন মানসিকতার থাকতে হয়। কিন্তু দ্বীনের বিষয়ে কোন ছাড় নেই। *পাত্রের ভাইবোন বেশি হলেও কোন সমস্যা নাই। বরং এতে বারাকাহ বেশি হয়।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ময়মনসিংহ জেলা হলে ভালো হয় /আশেপাশের জেলা
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য student, MS 2nd semester running
বিশেষ কিছু যদি জানাতে চান বিশুদ্ধ আকীদা, হালাল রিজিক, তাকওয়া, উত্তম আখলাক, গাইরত। এমন একজন চাই যার মাঝে এই জিনিস গুলো আছে। কেননা এসব বিষয়ে আমি সিরিয়াস। *আমি মনে করি, উত্তম কাউকে পেতে হলে আগে নিজেকে উত্তম হতে হয়। যা নিজের মাঝে নাই, তা অপরের কাছে আশা করা বোকামি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 719 ভিউস