female

বায়োডাটা নাম্বার

AH-102877

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৭

উজ্জ্বল শ্যামলা

৪'১১''

৫৩ কেজি

A+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা সিদ্ধেশ্বরী রোড ঢাকা
বর্তমান ঠিকানা সিদ্ধেশ্বরী রোড ঢাকা
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৭
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৫৩ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Textile Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Ahsanullah University Science and Technology (AUST)
পাসের সন 2023 (ফাইনাল এক্সাম এবং ইন্টারন শেষ। প্রজেক্ট থিসিসের কাজ বাকি শুধু। আশা করছি আল্লাহ চাহেতো সেপ্টেম্বর এর মদ্ধে শেষ হবে।)
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.Sc in Textile Engineering
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা স্কুল,কলেজ: ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: 2310
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত প্রধানশিক্ষক (হাইস্কুল, সোনারগাঁও, নারা য়ণগঞ্জ) ২০২০ এর জানুয়ারি থেকে অবসরপ্রাপ্ত। বর্তমান আয়ের উৎস সোনারগা বাজারে কিছু দোকান এবং বাড়ি ভাড়া।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য B.Sc Engineer (Chemical, BUET) Former lecturer, Jashore University of Engineering and Technology (JUST) Ph.D.: Rhodes Island, USA Job : Intel Company, Oregon, USA Marital Status: Married
চাচা মামাদের পেশা চাচা একজন চাকরি, সিলেট বাড়ি ও পরিবার: সোনারগাঁও, নারায়ণগঞ্জ মেঝ মামা:চাকরি, ঢাকা। বাড়ি চিটাংরোড চার মামা। বড় মামা দেশের বাড়িতে থাকেন। সেঝ মামা:মৃত ছোট মামা চাকরি, দুবাই । বাড়ি সাভার।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ ভালো। ঢাকায় সিদ্ধেশ্বরী নিজস্ব ফ্লাট। সোনারগায় আব্বুর চাকরির সুবাধে স্থায়ী ঠিকানা গড়ার সুযোগ আল্লাহ তাআলা দিয়েছেন। আব্বু এক ফুফু এবং এক চাচা মিলে সোনারগাঁ বাড়ি করেছেন। এবং সোনারগাঁ বাজারে কিছু দোকান আছে আব্বুর। অর্থনৈতিক অবস্থা বোঝানোর জন্য আপাতত এতটুকু বর্ননাই যথেষ্ট মনে করছি। পরে বাকি বিস্তারিত জানানো যাবে। ভাইয়ের চাকরি ইন্টেল কম্পানি Oregon, USA ভাইয়া ভাবি USA তে থাকেন। দাদু বাড়ি কুমিল্লা। সব মিলিয়ে স্বচ্ছল এবং প্রতিষ্ঠিত adj asif। এবং শিক্ষক এর পরিবার হিসেবে সামাজিক ভাবে সম্মানিত। সকল প্রশংসা আল্লাহর।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ ভালো। আল্লাহর ইচ্ছায় আরো ভালো করার চেষ্টা করছি। এবং ভালো ফল পাচ্ছি আলহামদুলিল্লাহ । দ্বীন পালনের জন্য অনুকুল পরিবেশ ই পাচ্ছি পারিবারিভাবে।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২০ সালের মার্চ (সম্ভবত) থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? পারি আলহামদুলিল্লাহ । কিন্তু ১০০% শুদ্ধ না। শুদ্ধ করে শিখার জন্য চেষ্টা করছি। ا ان شاء الله মাখরাজ, তাজবিদ এগুলো শিখছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, কালো হিজাব, ফুল নিকাব, হাত মোজা, পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ। হারাম বুঝার পর থেকে ছেড়ে দিয়েছি। মিউজিক ছাড়া গজল শুনা হয়। ফেসবুক চালালে নাটকের ক্লিপ চলে আসে +অনেক সময় নষ্ট হয় তাই বেশিরভাগ সময় ফেসবুক এবং মেসেঞ্জার ডিএক্টিভ থাকে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আল্লাহ প্রদত্ত জন্ম থেকে চুল অনেক পাতলা। আর চোখের ভ্রু পাপড়ি নেই (জন্ম থেকেই)। বাহিরের মানুষ (মহিলাদের)সামনে ভ্রু একে রাখি। আর একে রাখলে বুঝাও যায় না।আলহামদুলিল্লাহ আমি আমাকে নিয়ে সন্তুষ্ট। মানুষ এর আরো কত সমস্যা থাকে। আল্লাহ আমাকে সব ই দিয়েছেন, স্বয়ংসম্পুর্ন। শুক্রিয়া জানাই আমার রবের নিকট। সকল প্রশংসা আল্লাহর। 🚫এটা কোনো রোগ নয়।ছোটবেলাতেও কোনো রোগ ছিল না। কোনো রোগের কারনে হয় নি। জাস্ট জন্মগত। এবং আমার পরিবার এবং আমি এটাকে কোনো সমস্যা মনে করিনা আলহামদুলিল্লাহ যেহেতু আমার একটা বডি পারট চুল তাই এখানে আর ডিটেইলস বর্ননা দিতে চাচ্ছিনা। কেউ যদি আগ্রহ প্রকাশ করেন তাহলে আরো ডিটেইলস বলা হবে। তবে চুল একদম ই না থাকলে যাদের সমস্যা নেই তারা আগ্রহ প্রকাশ করবেন।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার এ কিছু চাওয়া শিরক। মাজার কবর মাত্র
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্যারাডক্সিকাল সাজিদ, এবার ভিন্ন কিছু হোক বেলা ফুরাবার আগে, হৃদয় জুড়ানো সালাত, জীবন যেখানে যেমন ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মিজানুর রহমান আজহারি, আবু ত্বহা মোহামম্মদ আদনান, শায়েখ আহমাদুল্লাহ
নিজের সম্পর্কে কিছু লিখুন • সাধারণ ভাবে জীবন যাপন করতে পছন্দ করি। পরিবারের সাথে সময় কাটাতে পছন্দ করি। • অতিরিক্ত রাগ অপছন্দ। • বই পড়তে ভালো লাগে ছোট থেকেই। এখন ইসলামিক বই সংগ্রহ করা এবং পড়া হয়। • লেখালেখি করতে পছন্দ করি। সমাজ এবং ইসলামের বিষয় গুলো নিয়ে প্রবন্ধ এবং কবিতা লিখতে পছন্দ করি • রান্না করতে ভালো লাগে। • আল্লাহর রহমতে দ্বীন বুঝা শুরু করার পর আল্লাহর সন্তুষ্টি অর্জন ই মূল লক্ষ্য। যতদিন বেচে আছি জীবনের প্রতিটা ক্ষেত্রে ইসলাম মেনে চলার সর্বোচ্চ চেষ্টা করব। ইংশাআল্লাহ, • দ্বিনী ইলম অর্জনের ইচ্ছা আছে। নারীবাদি থিউরি মন থেকে ঘৃণা করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ইলম অর্জন
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ার চেষ্টা করি,পরিবারের সাথে সমাই কাটাতে বেশি পছন্দ করি,ইউটিউব এ লেকচার বা ভিডিও দেখি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আলহামদুলিল্লাহ ঘরের টুকটাক দায়িত্ব পালন করা হয়।মাঝে মাঝে রান্না করি,রান্নাঘরের কাজে সাহায্য করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে দ্বীনকে পূর্ণ করে। ইসলামিক পরিবার গঠনে, এই ফিতনাময় সমাজ থেকে বাঁচতে, ইসলামকে পরিপূর্ণভাবে মানতে, ভবিষ্যতে সন্তানদের আদর্শ এবং দ্বিনী শিক্ষা এর জন্য দ্বীনি জীবন সংঙ্গী প্রয়োজন। এছাড়া জীবনে চলার পথে সুখ দুখ ভাগাভাগি করার জন্য বন্ধুত্ব সম্পর্কের জন্য উত্তম চরিত্রের কাউকে প্রয়োজন
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) গ্রাজুয়েশন টা কম্পলিট করতে চাই। এর পরে আর জেনারেল পড়ার ইচ্ছা নেই। তার একমাত্র কারণ ফ্রি মিক্সিং। তবে বিয়ে বিলম্ব হলে শুধুমাত্র মেয়েদের ভারসিটিতে মাস্টার্স করা যেতে পারে। তাও ফ্রি মিকক্সিং এ আর না!। অনলাইনে দ্বীনি বিষয়ে কোর্স করতে চাই(IOM এ ভর্তি হয়েছি)+বাসায় সেল্ফ স্টাডি করতে চাই ইসলাম নিয়ে ইংশাআল্লাহ। এবার ইলম অর্জনের দিকেই ফোকাস করতে চাই ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর অনুগত করা,সার্বিকক্ষেত্রে স্বামীর হক আদায় করা,ভালো/খারাপ সব সময় বন্ধুর মতো পাশে থাকা, সাপোর্ট দেয়া।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৭-৩৫
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.৩+
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েশন শেষ
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি।অল্প ইনকাম হলেও সমস্যা নেই।কিন্তু হালাল ইনকাম
পেশা হালাল মানানসই পেশা
অর্থনৈতিক অবস্থা মানানসই। ইসলামি মতে কুফু মিল্লেই হবে।একটু ১৯/২০ হলে সমস্যা নেই।আমার মতে কারো কাছে হাত না পেতে সাধাসধে জীবনযাপন করার মতো অবস্থা হলেই চলবে।
পারিবারিক অবস্থা সম্মানিত, ভালো মন মানসিকতা, পর্দার পরিবেশ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন Mandatory: ✳️দ্বীনদার, আল্লাহভিরু ✳️জামাত এর সাথে সালাত আদায়কে প্রাধান্য দেয়া ✳️সুন্নাতি ওয়াজিব দাড়ি। (স্টাইল করে রাখা দাড়ি নয়)। ✳️টাখনুর উপর কাপড় ✳️হালাল রুজি (সুদ ঘুষ এর ব্যাপারে কঠোর ভাবে সচেতন) ✳️জীবনের প্রতিটা ক্ষেত্রে হালাল হারাম মেনে চলা। ✳️স্ত্রী এর পর্দার ব্যাপারে কঠোরভাবে সচেতন। (বিয়ের দিন থেকেই)। স্ত্রীর কন্ঠ ও যেন পরপুরুষ শুনতে না পারে এমন পর্দার পরিবেশ দিতে সর্বোচ্চ চেষ্টা। কোনোভাবেই দায়্যুস হতে চান না এমন ব্যক্তি .✳️মাহারাম নন মাহারাম মেনে চলেন/ চেষ্টা করেন। এমনকি অনলাইনেও।সোশিয়াল মিডিয়ায় ননমাহারাম ফ্রেড রাখেন না (must)। আর স্ত্রীকেও কঠোরভাবে মাহারাম মেইন্টেইনে সাপোর্ট করার মানসিকতা। খাস পর্দা তে বাধা না দেয়া। ✳️নাটক/সিনামা / গান নাজায়েজ এসব থেকে দূরে থাকা। ✳️কুরআন শুদ্ধভাবে পড়তে পারেন অথবা শিখছেন অর্থ সহ কুরআন পড়েন এবং সেই অনুযায়ী জীবন চালনার চেষ্টা করেন ✳️শিক্ষিত ✳️দায়িত্ববান ✳️পরিশ্রমী ✳️ব্যক্তিত্বসম্পন্ন ✳️বন্ধুসুলভ আচরণ, স্বামী স্ত্রী যদি একে অপরের বন্ধু না হতে পারে তবে আমার মতে সুরা ফোরকানের ৭৪ নং আয়াতের মতো চক্ষুশীতলকারী অথবা শান্তির স্থান হবে না। ✳️বাহ্যিকভাবে এবং অন্তরে সুন্নাত কে ধারণ করেন এমন কেউ। ✳️সুন্নতি পোশাককে প্রাধান্য দিলে ভালো হয়। (not mandotory) ✳️যার আমার ব্যাপারে কোনো সংশয় দ্বিধা থাকবেনা ✳️সমাজ এর বিধান থেকে সুন্নত এবং আল্লাহর বিধান কে প্রাধান্য দেয়া গুরুত্বপূর্ণ
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঢাকা বা নারায়ণগঞ্জ বা আশেপাশে হলে ভালো হয়।তবে যেকোনো জেলা হতে পারে।সমস্যা নেই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য চাকরি করতে ইচ্ছুক নই
বিশেষ কিছু যদি জানাতে চান কিছু কথা: আমার চুলের ব্যাপারটা আমি কিংবা আমার পরিবার কোনো সমস্যাই মনে করিনা। এতগুলো বছর এগুলা আল্লাহ'র রহমতে আমার জীবনে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি! তাই আশা করি আল্লাহ যতদিন বাচিয়ে রাখবেন আল্লাহই। রক্ষা করবেন ইংশাআল্লাহ। এগুলোকে সমস্যা মনে করে আমি অকৃতজ্ঞ বান্দাদের অন্তর্ভুক্ত হতে চাইনা। আল্লাহ বলেন হে নবী! ওদের বলো, আল্লাহই তোমাদের সৃষ্টি করেছেন।তিনি তোমাদের শ্রবণ ও দৃষ্টিশক্তি দান করেছেন, সেইসাথে দিয়েছেন বিচারবুদ্ধি, অন্তঃকরণ। অথচ তোমাদের শুকরিয়া বা কৃতজ্ঞতার প্রকাশ খুবই কম। (সুরা মুলক, আয়াত ২৩) তাই এমন একজনকে চাই এবং এমন পরিবার চাই যারা এই ব্যাপারকে কোনো সমস্যাই মনে করবেন না। আমি দ্বীনকে প্রাধান্য দিতে চাই। তাই কেউ যদি এই ব্যাপারটাকে সমস্যা না মনে করে অথবা আল্লাহ'র সন্তুষ্ট এর জন্য মেনে নিতে মন থেকে প্রস্তুত থাকেন তবেই আগ্রহ প্রকাশ করবেন। পরিবারকে সব ডিটেইলস এ জানিয়ে, পরিবার মত দিলেই কথা আগাবেন। ➡️ছবি প্রসংগ : আমার ছবি দিতে আপত্তি আছে। এতে পর্দা লংঘনের আশংকা প্রচুর। কেননা পাত্র চাইলেও সামাজিক কারনে পাত্রীর পর্দা।হেফাজত করতে পারেন না। এই ছবি গুগল ফোটস এও সেভ হয়ে থাকে!এছাড়াও ছবিতে সুন্দর আসে এবং বেশি আশা জন্মায়।এখনকার মোবাইলে ছবি আর বাস্তব অনেক ফারাক থাকে। তাই কাছাকাছি হলে সরাসরি এসে দেখার অনুরোধ করব বা ভিডিও কলে । আর যদি সম্ভব না হয় আলোচনার মাধ্যমে সমাধান করা যাবে। তাছাড়া আমিও পাত্রের ছবি প্রথমেই দেখতে আগ্রহী নই। কারণ আমি মনে করি ছবি আগে দেখলে চেহারার প্রাধান্য পেয়ে যায়, অন্যান্য বিষয়গুলোকে প্রাধান্য দেয়া তখন কঠিন হয়ে পড়ে। দ্বীন, মন, গুণ এগুলাই সারাজীবন থাকে। পাত্রীর দেখার সময় পর্দা লংঘন কাম্য নয়। ছিমছাম কম খরচে মসজিদে বিয়ে করা আমার স্বপ্ন। অনুষ্ঠান করতে সমস্যা নেই। কিন্তু সেই অনুষ্ঠানে। ফ্রি মিক্সিং, হলুদ এর অনুষ্ঠান, গান বাজনা,অশ্লীলতা,হারাম, অমুসলিম কোনো কাজ থাকবেনা ان شاء الله • যেই বিয়েতে খরচ যত কম সেই বিয়ে তত বরকতময় তো মোহরনা পাত্রের সামর্থ্য অনুযায়ী ইসলামিক নিয়মে নগদ আদায় করতে হবে। সামাজিক নিয়মে হবে না। ছেলের সামর্থ্য অনুযায়ী তার স্ত্রীকে যতটা এবং যা দিয়ে সম্মান করতে পারে। ০ যৌতুক হারাম। আর আমার মনে হয় যাদের আত্মসম্মান আছে তারা জোর করে দিলেও যৌতুক নিবেনা, সেটা বিয়ের সময় হোক কিংবা পরে! হারাম দিয়ে নতুন জীবনের শুরু করলে আল্লাহর সন্তুষ্টি অর্জন হবে কিভাবে? কিছু প্রশ্নের উত্তর যার সম্মুখিন আমি হয়ে থাকি ১. চুল, ভ্রু পাপড়ির ব্যাপারটা জেনেটক্স কিনা? - না। আমার বংশের কারোর এমন নেই। ২.ছোটবেলায় কোনো অসুখে এমন হয়েছে কিনা। -না। কোনো অসুখ / রোগ হয় নি। আলহামদুলিল্লাহ ৩. চিকিৎসা করিয়েছিলেন? - -জি। ডাক্তার বলেছেন যেহেতু জন্মগত, নতুন করে গজানোর চান্স তেমন নেই। তাই এভাবেই মেনে নিতে হবে।আলহামদুলিল্লাহ
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 379 ভিউস