female

বায়োডাটা নাম্বার

AH-104057

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

নীলফামারী

রংপুর বিভাগ

লক্ষ্মীপুর

চট্টগ্রাম বিভাগ

২০০৩

ফর্সা

৪'৮''

৩৯ কেজি

A+

ছাত্র/ছাত্রী

N/A


ঠিকানা
স্থায়ী ঠিকানা স্থায়ী ঠিকানা বলতে আমাদের গ্রামের বাড়ি লক্ষীপুরে আর আমরা থাকি নীলফামারী জেলার সৈয়দপুরে।এখন আমার বিয়ে যেখানে হবে সেটাই হয়ত স্থায়ী ঠিকানা হবে।আল্লহই ভালো জানেন তবে স্থায়ী ঠিকানা টা জানা নেই আসলে। কোথায় থাকা হবে আল্লাহ জানেন।কারণ আমি আমার বাবা-মায়ের একমাত্র সন্তান।আমাদের স্থায়ী ঠিকানা টা কোথায় হবে তাই সেটা আমার বিয়ে কোথায় হবে তার উপরেই নির্ভর করে।আমার যদি রংপুর,দিনাজপুর,সৈয়দপুর এদিকে বিয়ে হয় তবে তারা হয়ত সৈয়দপুরেই থেকে যাবেন।আর যদি ঢাকা,কুমিল্লা এদিকে বিয়ে হয় তাহলে তারা হয়ত নোয়াখালী/লক্ষীপুরে চলে যাবেন।মূল কথা সেটা রবই জানেন।
বর্তমান ঠিকানা নীলফামারী জেলার সৈয়দপুর।
কোথায় বড় হয়েছেন? (Required) নীলফামারী জেলার সৈয়দপুরে।আমার দাদার বাড়ি লক্ষীপুরে আর আমার নানার বাসা নোয়াখালীতে।আমার আব্বুর চাকরীর জন্য আব্বু সৈয়দপুরে চলে আসেন।আমার জন্মের আগে থেকেই আমার বাবা-মা সৈয়দপুরে থাকেন।তো সেই কারণে আমি সৈয়দপুরেই বড় হয়েছি।লক্ষীপুর/নোয়াখালীতে ৩/৪ বছর পর পর ৭/১৫ দিনের জন্য ঘুরতে যাওয়া হয় শুধু।তাছাড়া আমার বড় হওয়া আমার লেখাপড়া সব কিছুই সৈয়দপুরে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা নীলফামারী
বিভাগ রংপুর বিভাগ
স্থায়ী ঠিকানা লক্ষ্মীপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৪'৮''
ওজন ৩৯ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় N/A
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা HSC 2022 এ দিয়েছি।এরপর আর অনার্সে ভর্তি হইনি ১ বছর গ্যাপ দিয়েছি।২০২৪ এ অনার্সে ভর্তি হবো ইনশাআল্লহ।আর আমি আইওএম আলিম ব্যাচ ২৩১০.
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম লায়ন্স স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর।
পাসের সন 2022
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা HSC আপাতত
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আইওএম ২৩১০ আলিম ব্যাচ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course Batch 2310
পারিবারিক তথ্য
পিতার পেশা চাকুরীজিবি(ব্যাংকার)
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য আমার ভাই-বোন নেই।
চাচা মামাদের পেশা চাচাদের পেশা- আমার আব্বুরা ৫ ভাই।আমার আব্বু সবার বড়। আমার আব্বুর পরে আমার যে চাচা আছেন উনি শীত কাল আসলে খেজুরের গাছ কাটে রস সংগ্রহ করে সেগুলা বেচেন+খেজুরের গুড় বানান।ওনার বালুর অনেক গুলা মেশিন আছে সেগুলা উনি ভাড়া দেন।উনিও জমিতে আবাদ করেন মাঝে মাঝে। এভাবে উনি এক এক সময় এক এক ব্যাবসা করেন। তার পরের চাচা উনি সবজি আবাদ করেন সেগুলা বেচেন।গরু আছে ওনার, দুধ বিক্রি করেন।আগে মুরগির ফার্ম ছিলো এখন সেটা আপাতত বন্ধ রেখেছে।কিছুদিন পর আবার চালু করবে। তার পরের জন চাচা সিএনজি চালায়।সিএনজি ওনার নিজের । আর উনি পুকুরে মাছ চাষ করেন সেগুলা বেচেন। তারপরের জন আমার ছোট চাচা।উনি একজন হাফেজ।উনি আগে নূরানী মাদ্রাসার শিক্ষক ছিলেন। মসজিদে ইমামতি করতেন।জমিতে নানা রকম সবজি আবাদ করেন সেগুলা বেচেন। আর মুরগীর ফার্ম ছিলো।আমার ২ জন চাচা মিলে মুরগীর ফার্ম টা চালাতো।আপাতত কিছুদিন থেকে বন্ধ আছে সেটা পরে আবার চালু করবে। এখন মাদ্রাসার চাকরীটা ছেড়ে দিয়েছেন আর একটা দোকান দিয়েছেন সেখানে তিনি মুরগী,সবজি,জুতা ইত্যাদি পণ্য বিক্রি করেন। আমার সব চাচা রাই গ্রামে থাকে লক্ষীপুরে শুধুমাত্র আমরাই দূরে।আর তারা বেশিরভাগ সবাই ই জমিতে আবাদ করে,গরু পালে, কখনো মাছ চাষ করে।এক এক সিজনে এক এক ব্যাবসা।যা উপরে বললামই। মামাদের পেশা আমার মামা ৩ জন। আমার বড় মামা একজন হোমিও ড.।উনি ঢাকায় থাকে। ২য় মামা উনি কি করতেন আসলে আমি জানিনা কারণ আমি ছোট থেকেই দেখতেছি উনি প্যারালাইসেস এর রুগী কিছু করেন না।ওনার ছেলে মেয়ে সবাই বড়।তারাই সংসার টা চালাতো।কেউ বিদেশে থাকে কেউ ব্যাবসা করে।সবার বিয়ে হয়ে গিয়েছে। আমার ৩ নম্বর মামা উনি ও বর্তমানে কিছু করেন না।প্যারালাইসেস এর রুগী।ওনারও ছেলে মেয়ে সব বড়।প্যারালাইসেস হওয়ার আগে উনি জমিতে সবজি আবাদ করতেন,তরমুজ,বাঙ্গি,ইরি ধান ইত্যাদি আবাদ করতেন।আর কুরবনীর ৬/৭ মাস আগে আগে গরু কিনে এনে কিছুদিন পেলে সেগুলো হাটে নিয়ে বেচতেন।এই ছিলো ওনার ব্যাবসা। আমার ছোট ২ মামা নোয়াখালীতে থাকে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা সচ্ছল আলহামদুলিল্লাহ।মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ তারা দ্বীন বুঝে।আমার গ্রামের বাড়ির লোকেরা ফুপি/দাদী তারা পর্দা করেন কিন্তু সব ক্ষেত্রে মাহরাম মেইনটেইন করেনা।আমার আম্মু ও মাহরাম নন মাহরাম টা মেইনটেইন করেন না।কিন্তু তারা বুঝে যে মাহরাম নন মাহরাম মেইনটেইন করা দরকার।আমি বুঝানোর চেষ্টা করি।বুঝে কিন্তু মানেনা।কিন্তু আলহামদুলিল্লাহ,কেউ গান-বাজনা এগুলো শুনেনা।তাদের দ্বীনি জ্ঞান আছে এবং বুঝে আলহামদুলিল্লাহ। আমার বাবা ব্যাংকে চাকুরী করেন এটাই আমার দুঃখ।আমি চেয়েও পারিনি ওনাকে এটা থেকে সরাতে কারণ আমার কথা তো সব সময় শুনেনা।তবে তিনি এটা উপলব্ধি করেন যে এই চাকরী ঠিক নয়।ছাড়তে গিয়েও কেনো জানি ছাড়তে পারেন না।তিনি ছোট খাটো ব্যাবসা ও করেন।উনি ব্যাংকের ছোট একটা পোস্টে আছেন।ব্যাংকের গার্ড কাম মেসেঞ্জার।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আল্লাহ আমাকে ক্ষমা করুন।আমি আসলে নফসের সাথে লড়াই করছি।আমার এমন দিন গিয়েছে আমার ইশরাক,চাশত ও মিস যেতো না।ইদানীং ফজর মিস হচ্ছে।আমি চেষ্টা করছি আবারও আমার রবের পথে ফেরার জন্য।কিন্তু আমি পাপি,😢। চেষ্টা করছি আবারও আগের মত।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) আমি নাবালেগ হবার পর থেকেই নিয়মিত নামাজ পড়ি।তবে,দ্বীনের পথে আসার আগে মাঝে মাঝে নামাজ ছুটে যেতো।দ্বীনের বুঝ আসার পরে নামাজ ছাড়িনি..কিন্তু থেকে থেকে আমার নামাজ মিস হয়ে যাচ্ছে।শয়তানের ধোঁকা।আল্লাহ আমায় ক্ষমা করুন।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি,আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? মোটামুটি পারি,আইওএম এর মাধ্যমে আরও শুদ্ধ হবে ইনশাআল্লহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা, নিকাব,হাতমুজা।সম্পূর্ণ পর্দা মেইনটেইন করেই যাই আলহামদুলিল্লাহ।চোখ টাও ঢাকার চেষ্টা করি।।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? এগুলা দেখি ও না শুনি ও না আলহামদিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই, আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) অনলাইন ভিত্তিক কিছু কাজের সাথে জড়িত আছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) দরদী মালীর কথা শোনো,বেলা ফুরাবার আগে,আকাশের ওপারে আকাশ,মুক্ত বাতাসের খোজে,আর রাহিকুল মাখতুম,আর ছাড়বোনা নামাজ,মা মা মা এবং বাবা।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মুফতী আরফ বিন হাবিব,মুফতী জুবায়ের আহমেদ,লুৎফুর রহমান ফরায়েজী, আবু তাহের মিছবাহ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি আলহামদুলিল্লাহ,মাহরাম-নন মাহরাম মেইনটেইন করে চলি।চেষ্টা করি পরিপূর্ণ ইসলামটা মানার।গান-বাজনা থেকেও দূরে থাকি সব সময়।যে জিনিসটা হারাম তা যতই ছোট হোক না কেন সমাজের চোখে তা আমি করতে পছন্দ করিনা।ইসলামিক বই পড়তে ভালোবাসি..আমার অনেক ইচ্ছে আমার বুক সেলফ টাকে আমি ইসলামিক বই দিয়ে সাজাবো।আস্তে আস্তে সেটা পূরণ করার চেষ্টা করতেছি।আমার জেনারেলে পড়ার কোনো ইচ্ছেই নেই কারণ এখানে পর্দা মেইনটেইন করা খুবই কষ্টের আর এতে কোনো লাভ আমি দেখিনা।আখিরাতের লাভ টাই আমার কাছে আসল।তাই আমি জেনারেলে পড়তে চাইনা আমার তেমন ইচ্ছে নেই,কিন্তু ফ্যামিলির জন্য পড়তে হয়। তবে আমার খুব ইচ্ছে একজন দাঈ হওয়ার।অন্তত আশেপাশের মানুষকেও যদি কিছুটা শেখাতে পারি।তাই আমার খুব ইচ্ছে আইওএম এ থেকে লাস্ট পর্যায় পর্যন্ত যাওয়ার জানিনা সেটা সম্ভব হবে কি না।তবে খুব চাই এটা।আমি সব সময় হারাম থেকে বেঁচে থাকতে চাই।আমি একজন খুবই ছোট উদ্যেক্তা।কিন্তু এটা আমার জীবনের লক্ষ্য নয়।আমার হাসবেন্ড যদি আমাকে বলে এটা ছেড়ে দিতে তবে আমি তা ছেড়ে দেবো।আমি আয়েশা হতে চাই।আয়েশা রা. যেমন ছিলেন নাবীর স্ত্রীদের যেমন গুণাবলী ছিলো আমি সেই গুণগুলাই আমার মাঝে রাখতে চাই।তাদের মতই ধৈর্যশীল হতে চাই,পর্দাশীল দ্বীনদার হতে চাই,তাদের মতই স্বামির সেবা করতে চাই,পরিবারকে গড়ে তুলতে চাই।আমি সব সময় চাই আমার মাহরাম পুরুষ ছাড়া আমাকে কেউ না দেখুক।আমি তার পূর্ণ চেষ্টা টা করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ফিউচার প্ল্যান বলতে তো ভবিষ্যৎের প্ল্যান।আর আমি তো ভবিষ্যৎ বলতে আখিরাত টাই বুঝি।তাই আখিরাতটাকে ভালো করতে যা যা করতে হবে সেটাই আমার ফিউচার প্ল্যান।তবে আইওএম এর লাস্ট পর্যন্ত আমি যেতে চাই।আয়েশা রা. এর মতই হতে চাই।এটাও বলতে গেলে আমার ফিউচার প্ল্যান।আমি আমার হাসবেন্ডের সেই প্রত্যেকটা কথাই শুনতে চাই যতক্ষন পর্যন্ত তা ইসলাম বিরোধী না হবে।একজন আদর্শ মা হতে চাই যার প্রত্যেকটা সন্তান হবে দ্বীনদার।নিজের পরিবারের খেদমত করতে চাই।আমার এটা সব সময় থেকে ইচ্ছে আল্লাহর কাছে অনেক দোয়া ও করি যেনো আমি পরিপূর্ণ ইসলাম মেনে সব কিছু চালাতে পারি।আমার হাসবেন্ডের মা-বাবা যেনো কোনোদিন আমার কাছে এক ফোটা কষ্ট ও না পায়।তাদেরকে যেনো আমি নিজের মা-বাবার মত রাখতে পারি।এটাই আমার ফিউচার প্ল্যান।কারণ অনেক দেখেছি যে বৃদ্ধ বাবা-মা অথবা শ্বশুর-শাশুড়ীকে অনেক কষ্ট দেয় খুব অবহেলায় রাখে এগুলা দেখে আমার কলিজাটা পুড়ে যায়।যে বাবা-মা আমাদের জন্য এত কষ্ট করলো কিভাবে তাদের সাথে এমন হতে পারে?সেই থেকে আমার ইচ্ছে যে আমি ইনশাআল্লহ তাদেরকে কষ্ট দিবোনা।ইসলাম যেভাবে হাসবেন্ডের কথা মান্য করতে বলেছে যেভাবে চলতে বলেছে সেভাবেই চলতে চাই।আমার মূল লক্ষ্য তো জান্নাত।আমার আরও একটা স্বপ্ন আছে নবীর দেশ দেখার।আমি জানি বলা সহজ করা অনেক কঠিন।কিন্তু ইনশাআল্লহ আমি এভাবেই চলতে চাই, করতে চাই।আল্লাহর কাছেও অনেক দোয়া করি যেনো আল্লাহ আমাকে এভাবে চলার তৌফিক দেন আর সবার দায়িত্ব আমি ঠিক ভাবে পালন করতে পারি।যা আমার স্বপ্ন।
অবসর সময় কিভাবে কাটান? (Required) আমি অবসর সময়টাতে ইসলামিক বই পড়ি,ওয়াজ শুনি,গজল শুনি।মাঝে মাঝে একটু শখের রান্না করি এই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) রান্না করি, ঘরের টুক টাক কাজ করি এই তো।রান্নাটা প্রায় রোজ ই করা হয় আমার।আমার আম্মু তেমন রান্না করেনা।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) এক্ষেত্রে ইসলাম যেমনটা বিধান দিয়েছে সেটাই আমি মানি।সব ক্ষেত্রে আসলে নারী-পুরুষ সমান অধিকার হয়ত হয়না।যেমন-একজন পুরুষ তাকে উপার্জন করতেই হবে বাধ্যতামূলক কিন্তু একজন নারী তার উপার্জন তো বাধ্যতামূলক নয়।এখন সমান অধিকার দিতে গিয়ে যদি তার উপার্জন করাটা বাধ্যতামূলক বলি এটা কখনই ঠিক হবেনা।কারণ নারীর কাজ ঘরে পুরুষের কাজ বাহিরে। একজন নারী তার বাচ্চা ঘরে রেখে সে বাহিরে কাজ করবে আর তার বাচ্চা অন্যের কাছে মানুষ হবে এটা আমি কখনই এক্সেপ্ট করতে পারিনা কারণ মা তো মা ই হয়।এই বাচ্চাগুলা মা ছাড়া ঠিক ভাবে পালিত হতে পারেনা আর খুবই কষ্টে ভুগে।অবশ্যই সংসারে সময় দেয়া উচিত সবার আগে।এভাবেই ভেবে দেখলে অনেক জিনিস নারী-পুরুষ সমতা বজায় রাখা উচিত আবার কিছু জিনিস শুধুমাত্র নারীর জন্যই আমার কিছু জিনিস শুধু পুরুষের জন্যই এগুলা সমান অধিকার দিতে গেলে সমস্যা হয়ে যাবে।ইসলাম অবশ্যই এগুলো বিধান বলে দিয়েছে।ইসলাম যেভাবে যে বিধান দিয়েছে আমি সেটাই মানবো।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ আমি তো অবিবাহিত
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি, রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে হচ্ছে অর্ধেক দ্বীন।তাই বিয়ে করতে চাই।বর্তমান যুগ হচ্ছে ফেতনার যুগ তাই দ্রুত বিয়ে করাই উচিত।আর আমার সব সময় মনে হয় যদি এমন কেউ থাকতো যে আমাকে ফুল পর্দায় রাখবে।আমাকে নন মাহরাম কেউ দেখে ফেললো কি না তার খেয়াল রাখবে।আমার সাথে সব সময় হালাল-হারাম মেনে চলবে।আমার দ্বীনের পথে চলার সাথী থাকবে তাহলে খুবই ভালো হতো তাই চাই তাড়াতাড়ি কেউ একজন আসুক যাকে নিয়ে দ্বীন পালন করা সহজ হবে আর জান্নাতের পথটাও সহজ হবে এই ফেতনার যুগে।আর তাছাড়াও আমি একজন প্রাক্টিসিং মুসলিমাহ।আমাদের প্রাক্টিসিং মুসলিম দের অধিকাংশ ফ্যামিলি ই তেমন দ্বীনদার নয়।অথবা দ্বীন সম্পর্কে এতটা সচেতন নয়।তাই আমি চাই এমন একজন আসুক যার দ্বারা শুরু হবে আমার একটি দ্বীনি পরিবার।আর যার সাথে থেকে সহজ হবে দ্বীনের পথে চলা।দ্বীনের পথে চলায় যে হবে আমার সহযোগী।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আমার জেনারেল লাইনে পড়াশুনা করার ইচ্ছে একদম নেই।কিন্তু আমার বাবা-মা চান আমি যেনো অনার্স টা কম্পলিট করি।তো এটা আমার ফ্যামিলির সাথে কথা বলে নিবেন।আমার ফ্যামিলি যেটা সিদ্ধান্ত নিবে সেটাই।তবে, আমি আইওএম এর পড়াশুনা টা চালিয়ে যেতে চাই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) আমি একজন অনেক ছোট্ট উদ্যেক্তা।আমার হাসবেন্ড যদি বলে এটা চালিয়ে যেতে তাহলে করবো আর যদি মানা করেন তাহলে আমি ছেড়ে দেবো।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? প্রতিটা কথা শোনা,তার মতো থাকা,চলা প্রতিটা জিনিস ই তো আমার দায়িত্ব যতক্ষণ না তা ইসলামের বিরোধী কোনো কাজ হবে।এছাড়াও তার পিতা-মাতা বা তার পরিবারের খেয়াল রাখা এটাও তার প্রতি আমার দায়িত্ব। কারণ সে তো আমাদের জন্যই উপার্জন করবে যার কারণে সে হয়ত তার পিতা-মাতার পরিপূর্ণ খেয়াল টা রাখতে পারবেনা।তখন আমার দায়িত্ব হবে তার অনুপস্থিতিতে তার সেই দায়িত্ব গুলো পালন করা।তার পরিবারের খেয়াল রাখা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২১-৩০
গাত্রবর্ণ যেকোনো একটা হলেই হবে।আমি শুধু দ্বীনদার চাই।
নূন্যতম উচ্চতা আমি শুধু দ্বীনদার চাই।এটা আমার কাছে ফ্যাক্ট না।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা Honours/যদি মাদ্রাসায় লেখাপড়া করেন তবে সেটা আলোচনা সাপেক্ষে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) আমার জীবনসঙ্গীর দাড়ি অবশ্যই থাকতে হবে।যার দাড়ি নেই তাকে আমি বিয়েই করবোনা।আর ইনকাম কম হোক সমস্যা নেই তবে তা যেনো হয় হালাল।আমি ইনশাআল্লহ আয়েশা হতে চাই।আমার ঘরে যদি খাবার না থাকে, একদিন চুলা ও না জ্বলে তাতেও আমার কোনো দুঃখ নেই কিন্তু তাকে হালাল উপার্জন করতে হবে।তার হালাল উপার্জনে যতটুকু আসবে আলহামদুলিল্লাহ আমি খুশি আর আমার অতিরিক্ত চাহিদাও আলহামদুলিল্লাহ নেই।তাই চাই সে যেনো ইনকামটা একদম সৎ আর হালাল ভাবে করে।
পেশা (Required) হালাল কোনো উপার্জন।কিন্তু আর্মি,পুলিশ,বিডিআর এগুলো হওয়া যাবেনা কারণ এদের কাছে আমাকে দিতে আমার ফ্যামিলি রাজি হবেন না।
অর্থনৈতিক অবস্থা সচ্ছল
পারিবারিক অবস্থা (Required) ভালো,সম্মানিত, দ্বীনদার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন তাকে পরিপূর্ণ ইসলাম মেনে চলতে হবে।সম্পুর্ণ হালাল হারাম মেনে চলতে হবে।হালাল-হারাম এর ক্ষেত্রে তিল পরিমাণ ছাড় দিলেও চলবেনা।অবশ্যই তার স্ত্রীকে সে পর্দায় রাখতে হবে।এবং বুকে এই সাহস রাখতে হবে যেনো তার নিজের ভাই ও তার স্ত্রীর চেহারা না দেখে।কারণ এখন অনেকেই আছে পর্দাশীল স্ত্রী চায় কিন্তু ঘরের পর্দা মেইনটেইন করেনা।সে যেনো তার শ্বশুরের কাছে কোনো যৌতুক দাবি না করে।সে যেনো এটা চায় তার বিয়ে হবে একদম ইসলামি মোতাবেক।কোনো রকম গান-বাজনা, গায়ে হলুদ থাকা চলবেনা।আমার বিয়েতেও আমি পরিপূর্ণ পর্দায় থাকতে চাই সেদিন যেনো আমার চোখ টাও কেউ না দেখে।অবশ্য এমনিতেই আমি চোখ ঢাকার চেষ্টা সব সময়ই করি।তাকে এই মন মানসিকতা টা নিয়ে রাখতে হবে।এক কথায় পরিপূর্ণ ইসলাম সে মেনে চলবে।গান-বাজনা সব কিছু থেকে বিরত থাকবে।আর অবশ্যই তাকে হানাফী হতে হবে।কারণ আমি হানাফী মাজহাব মেনে চলি।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা,কুমিল্লা,নোয়াখালী,লক্ষীপুর, চট্টগ্রাম,রংপুর, দিনাজপুর হলে হবে।তবে ঢাকা হলে বেশি ভালো হবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি আগেই বলেছি আমি একজন খুবই ছোট একজন উদ্যেক্তা।এটার জন্য ঘরের বাহিরে যেতে হয় না।হোম মেড জিনিস নিয়ে কাজ করি।এটা বানাতে যা জিনিস লাগে আমার বাবা এনে দেন।মাঝে মাঝে আমি যাই আম্মুকে নিয়ে কিন্তু তা খুবই কম। কিন্তু এই উদ্যেগটা আমার স্বপ্ন না।যখন তখন এটা আমি ছেড়ে দিতে পারি।আর আমার ইনকাম ও বেশি না হয়ত মাসে ৫০০/১০০০ আসে, কখনো আসেনা।এটা সেল এর উপরে নির্ভর করে।কিন্তু আমার সেল বেশি না।আমার আইওএম এ প্রতি মাসে ৫০০ করে দিতে হয়।পরীক্ষার ফি লাগে বই কিনতে হয় এই উদ্যেগের টাকা টা দিয়েই আমি তা চালাই।যেনো অন্তত ১০০% হালাল ইনকামের টাকা টা আমার প্রিয় মাদ্রাসায় যায়।আর উদ্যেগটা মূলত আমার হাতে নেয়া মানুষের সাহায্যে করার জন্যও।আমার হাসবেন্ড যদি না চান আমি এটা ছেড়ে দেবো।অবশ্যই ছেড়ে দিবো ইনশাআল্লহ।এটা ছাড়তে আমার কোনো কষ্ট নেই আর আমার ফ্যামিলির কেউ বাধা ও দিবেনা এটা ছাড়তে আমাকে।আর এই উদ্যেগটা সারাজীবন চালিয়ে যাবার তেমন ইচ্ছে ও আমার নেই।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার লেখাপড়ার যে বিষয়টা আছে আমার বাবা-মা চায় যেনো আমি অনার্স টা কম্পলিট করি।কিন্তু আমার জেনারেলের প্রতি চাহিদা নেই।তাই আমি বিয়ের পর লেখাপড়া করবো কি না এটা আমার ফ্যামিলির সাথে আলোচনা করে নিবেন।তবে আমি রেগুলার ক্লাস এখনও করবোনা শুধু পরীক্ষাটাই দিবো কারণ আমি পর্দা করি তাই আমি কলেজে যাওয়াটা পছন্দ করিনা।আমি লেখাপড়া করলেও শুধু পরীক্ষা দিবো।এত ক্লাস আমি করবোনা।আমি ইন্টারেও কলেজে তেমন যাইতাম না।মাসে এক দুই দিন যাইতাম।কিন্তু গেলে পরিপূর্ণ পর্দা করেই যেতাম।কিন্তু আইওএম এ আমি পড়তে চাই।বিয়ের পরেও পড়তে চাই।আর এটার জন্য তো বাহিরে যেতে হয়না অনলাইনে ক্লাস হয়+রাতে ক্লাস হয় আবার ক্লাস রেকর্ড ও থাকে তাই তেমন একটা প্রবলেম হবেনা ইনশাআল্লহ। আর একটা কথা হচ্ছে..এই জিনিসটা আমার কাছে খুবই কষ্ট লাগে যে আমার বাবা ব্যাংকার দেখে হয়ত অনেকেই আমাকে বিয়ে করতে চাইবেনা।আমারও ব্যাংকে চাকুরী একদমই পছন্দ নয় কিন্তু এখানে আমার কিছু করার নেই..আমি তো ইসলাম বুঝি তা মানার চেষ্টা করি হারাম থেকে দূরে থাকতে চাই।আমি একজন ছোট উদ্যেক্তা। আমি নিজের মাদ্রাসার পড়ার খরচ টা নিজেই দেই যেনো আর প্রিয় মাদ্রাসায় হালাল উপার্জনটাই যায়।কিন্তু আমার বাবা ব্যাংকে চাকুরী করেন এতে আমার কি দোষ?এভাবে সবাই যদি আমার বাবা ব্যাংকার বলে পিছিয়ে যায় তাহলে আমাদের মত মেয়েরা কিভাবে দ্বীনদার জীবনসঙ্গী পাবে?এই কথা তো সবাই জানে হেদায়াত আল্লাহর পক্ষ থেকে আসে।তিনি এই হেদায়াত টুকু পান নি এটাই আমার বড় কষ্ট।কিন্তু উনি এটার জন্য অনুতপ্ত হন।আমি হারাম থেকে বাঁচতে চাই। আর কিছু কথা বলতে চাই সেটা হচ্ছে এখানে আমি অনেক বছর আমার ওজন মাপিনি।লাস্ট যখন ওজন মেপেছিলাম ৩৯ ছিলো।আমার ওজন সব সময় ৩৯-৪২ এর মাঝেই থাকে এর বেশি হয়না তাই আমি ৩৯ ই দিয়েছি।তবে অনেকেই বলে আমি আগের থেকে নাকি শুকিয়ে গেছি তো ৩৯ যে এটাও শিওর না আরও কম হতে পারে আবার ৩৯ হতেও পারে কারণ আগেই বললাম আমার ওজন ৩৯-৪২ এর মাঝেই থাকে। আর আরেকটা কথা..আমার ফ্যামিলি একজন শিক্ষিত ছেলে চায়।তাই যারা লেখাপড়া করেন নি এমন ছেলে যোগাযোগ করবেন না কারণ আমার ফ্যামিলি তো সেখানে দিতে রাজি হবেনা।আমি সবাইকেই সম্মান করি কিন্তু আমার ফ্যামিলির তো একটা চাওয়া আছে।যেহেতু আমিও লেখাপড়া করেছি+করতেছি এখনও তাই তারাও শিক্ষিত ছেলেই চাবে স্বাভাবিক।ছেলে মাদ্রাসায় পড়া হোক কিংবা জেনারেল লাইনের হোক যেমনই হোক সে যেনো শিক্ষিত হয় এটাই আমার ফ্যামিলির চাওয়া। আর বায়োডাটা হয়ত খুবই এলোমেলো লিখেছি আমি।তবে আমি সব সত্যি ই লিখেছি..আর আমার ভবিষ্যৎ নিয়ে প্ল্যান এগুলা আমি আমার মনের কথা গুলোই লিখেছি যা আমি সত্যি ই চাই।আল্লাহর কাছে অনেক দোয়া করি যেনো এগুলা পালন করতে পারি। সবার কাছে দোয়াটাই চাই। ★ কারো বায়ো পছন্দ হলে আগে কল না করে মেইলে আপনাদের বায়ো টা দিবেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1150 ভিউস