male

বায়োডাটা নাম্বার

AH-106179

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

বগুড়া

রাজশাহী বিভাগ

বগুড়া

রাজশাহী বিভাগ

১৯৯৬

উজ্জ্বল শ্যামলা

৫'৫''

৬৪ কেজি

A+

বিএসসি ইঞ্জিনিয়ার

ফ্যামিলি নিয়ে বাসায় থাকা খাওয়া হয়ে যাবে ইনশা আল্লাহ


ঠিকানা
স্থায়ী ঠিকানা ররোয়া ,চান্দাইকোনা ,শেরপুর ,বগুড়া।
বর্তমান ঠিকানা কলোনী ,জামিল মাদ্রাসা গেট, বগুড়া
কোথায় বড় হয়েছেন? (Required) গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা বগুড়া
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা বগুড়া
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৬৪ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা বিএসসি ইঞ্জিনিয়ার
মাসিক আয় ফ্যামিলি নিয়ে বাসায় থাকা খাওয়া হয়ে যাবে ইনশা আল্লাহ
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ কারিগরি / ভোকেশনাল
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSc in Mechanical Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Sonargaon University , Dhaka
পাসের সন 2023
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা BSc
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা কিছু ট্রেনিং করা আছে প্রয়োজনীয়।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা ছোট ব্যবসায়ী
মাতার পেশা শিক্ষিকা
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য BSc Engineer (CSE) ,BRUR. সাবলম্বী,একটা সফটওয়ার কোম্পানি তে ইন্টার্ন হিসেবে জব করছে । দ্বীনের বুঝ আছে ,পুরোপুরি সুন্নত তরিকায় চলে না, নসিহত করি মাঝে মাঝে ,পজেটিভ।আল্লাহ চায় তো হেদায়েত দিবেন ইনশা আল্লাহ। ইসলামিক ফ্যামিলি গঠনে আগ্রহী।
চাচা মামাদের পেশা চাচা নাই। মামা ৩ জন বড় মামাঃ আগে জব করতেন (এম এ পাশ) ঢাকা বাসা করছেন সেখানেই থাকেন, সুন্নত তরিকায় চলেন। মেজো মামাঃ মাদ্রাসার শিক্ষক (কামেল পাশ) ছোট মামাঃ আশার ম্যানেজার ( বগুড়ায় বাসায় থাকেন)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ ভাল, কৃষি জমি আছে দশ বিঘার মত, বাজারে বাসস্ট্যান্ডে ছোট ছোট দুটি দোকান নেওয়া আছে।হাটের মধ্যে ৫ শতক জমি আছে সেখানে হোটেল করে ভাড়া দেও্য়া আছে ।বাড়ির অবস্থা খুব ই খারাপ বাড়ী করা হয় নি,আমাদের ২০-২৫ শতক জমি রেল লাইনে পড়ছে সেটা দিয়ে বাড়ী করা প্লান করেন আব্বা,তবে সেটা না হলেও এমনিতেই করার প্রিপারেশন নেওয়া হচ্ছে।পারিবারিকভাবেও সন্মানিত। আলহামদুলিল্লাহ। ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) দ্বীনি পরিবেশ তেমন একটা ভাল না ,তবে চেষ্টা করে যাচ্ছি পরিপূর্ণ দ্বীনি পরিবেশ আনার। আব্বা নিয়মিত নামাজ পড়েন এখন দাড়িও রাখছেন আল হামদুলিল্লাহ ,আম্মা এখন পর্দা করার চেষ্টা করেন,নিয়ত আছে স্কুল বাদ দিয়ে পুরোপুরি দ্বীনি জীবন জাপন করবেন।দাদা দাদী আছে তাদের জন্যও ফিকির করতে হয়, আসলে গ্রামের ৮-১০ টা পরিবারের মতই ছিল কিন্তু এখন পজিটিভ ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) আছে। আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জ্বী! আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী! আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) বুঝ হওয়ার পর থেকেই পড়ি, (আলহামদুলিল্লাহ)..আগে দ্বীন সম্পর্কে এত জ্ঞান ছিল না।২২ এর পর থেকে বেশি সিরিয়াস চেষ্টা করি জামায়াতে পড়ার।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী চেষ্টা করি, অনেক সময় হয় না যেহুতু সমাজ টা এমন না, তবে চেষ্টায় আছি হয়ে যাবে ইনশা আল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী শুদ্ধ করার জন্য পড়ছি ,ইচ্ছা আছে যদি কোন ল্যাকিং থাকে আমার আহলিয়ার কাছে শিখে নিব ইনশা আল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবী,টুপি, পায়জামা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামি খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নাহ আলহামদুলিল্লাহ হারাম ,ছবিও উঠি না আর
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নাহ আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) বাড়ীর পাশে মাদ্রাসা আছে সেখানে সময় দেই। গ্রামের যুবক ছেলেদের নিয়ে প্রতি মাসে একদিন নসিহা প্রোগ্রামের আয়োজন করার চেষ্টা করছি,যেন গ্রামে একটা দ্বীনি পরিবেশ ফিরে আসে ইনশাআল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) নাহ।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) ইমান আকিদা হরণের অন্যতম একটি মাধ্যম।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) তাওসীফ ও আত্নশুদ্ধি, আর রাহীকুল মাখতুম, বেলা ফুরাবার আগে, আল্লাহ প্রেমের সন্ধানে,আরো অনেক
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) আবু ত্বহা আদনান,ড জাহাঙ্গীর রহিমাহুমুল্লাহ, মিজানূর রহমান আজহারী,মাওলানা তারিক জামিল,শায়েখ আহমাদুল্লাহ,মুফতি হারুন ইজহার
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দ্বীনি যোগ্যতা তেমন নাই বললেই চলে মাঝে মাঝে ইমামতি করি যোগ্য কেউ না থাকলে, Bangladesh Institute of Information Technology (BIIT) প্রাইভেট পলিটেকনিক এ শিক্ষকতা করি।রবের কাছে দোয়া করি, রব যেন আমার যোগ্যতা বাড়িয়ে দেন।রবের কাছে দোয়া করি, রব যেন আমার যোগ্যতা বাড়িয়ে দেন।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি আল্লাহর এক গুনাহগার দাস। সর্বদা নিজেকে পরিবর্তনে রত এক গোলাম। নিজেকে পরিপূর্ণভাবে আল্লাহর রঙে রাঙাতে চাই। আল্লাহর সন্তুষ্টিই এই গোলামের একমাত্র লক্ষ্য-উদ্দেশ্য। যাবতীয় হারাম থেকে নিজেকে নিজের পরিবারকে রক্ষা করার চেষ্টা করি। রব যখন যেই অবস্থায় রাখেন সর্বাবস্থায় আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল। আমার সালাত, আমার সাওম, আমার জীবন, আমার মৃত্যু সবই আল্লাহর জন্য। এই আয়াতের আঙ্গিকেই নিজেকে গড়ে তুলতে চাই। সত্যের প্রতি সর্বদাই বিনয়াবনত। ভুল সংশোধনে সর্বদাই প্রয়াসী। ভুলের উপর অটল থাকিনা আলহামদুলিল্লাহ। নিজের ভুল ভুঝতে পারলে তা সংশোধনে পিছ পা হই না। শুনলাম এবং মেনে নিলাম হতে প্রয়াসী। যদিও সর্বাবস্থায় হয়ে উঠে না। মানুষের সাথে খুব কম মিশি। অহেতুক আড্ডা, গালিগালাজ, হিংসা-গিবত, পরনিন্দা-পরচর্চা খুবই অপছন্দের। অবসর সময় পরিবারের সাথে কাটাতেই ভালো লাগে। পরিবারকে সময় দিতেই ভালো লাগে। পরিবারের সদস্যদের সাথে হাসি-রসাত্মক করা খুবই পছন্দের। প্রিয় রাসূলু্ল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যে দ্বীন আল্লাহর পক্ষ থেকে এনেছেন, সাহাবীরা যে দ্বীন পালন করেছেন তা-ই এই জীবনে পরিপূর্ণ ভাবে ধারণ করতে চাই। যারা ইসলামের মৌলিক বিষয়কে বিকৃত করতে চায় তাদের ঘৃণা করি। পাশ্চাত্যের মনপুত মুসলিম নয় বরং পরিপূর্ণ আত্মসমর্পণকারী মুসলিমের কনসেপ্টই লালন করি এবং সেভাবে নিজেকে গড়ে তুলার চেষ্টা করি। অন্যের হকমুক্ত থাকতে চাই সর্বদা। আল্লাহ যেন অন্যের হক থেকে মুক্ত করে আমায় কবরে ডাক দেন। আমিন। স্বপ্ন: উম্মাহর জন্য কিছু করা, জান ও মাল দিয়ে আল্লাহর পথে সংগ্রাম করা, একটি আদর্শ আল্লাহমুখী পরিবার গঠন করা। ব্যক্তিগতভাবে একটু অলস, যান্ত্রিক শহর থেকে সবুজ-শ্যামল গ্রামকেই বেশি ভালো লাগে, সফর করতে ভালোলাগে(যদিও তেমন একটা সফর করা হয়না), অনেকের মতে একটু হাবাগোবা টাইপের। আর মোটামুটি আমার এলাকায় যে কাউকে জিজ্ঞেস করলে আমার সম্পর্কে বলে দিবে ইনশা আল্লাহ ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একদম জেনারেল এ পড়া স্টুডেন্ট থেকে দ্বীনি পথে এসেছি অনেক কিছু শেখার আর জানার আছে ,একজন দ্বায়ী হওয়া। পরিবারকে ইসলামের একটি দূর্ঘ বানানো। অশ্লীলতামুক্ত সমাজ গঠন।অনেক জ্ঞান অর্জন করতে চাই। মুসলিম উম্মার জন্য কিছু করে যেতে চাই ,এমন প্রজন্ম রেখে যেতে চাই যারা আগামীর খালিদ,ওমর হবে ইনশাআল্লাহ।পরিপূর্ণ ইসলামিক আদর্শে ফ্যামিলি গড়তে চাই ইনশা আল্লাহ।এমন একটা সমাজ গড়ব ইনশা আল্লাহ সেখানে সবাই দ্বীন্ দার ফ্যামিলি থাকবে,এমন একতা কলোনী,কোন দূর্নীতি সুদ ঘুস মুক্ত
অবসর সময় কিভাবে কাটান? (Required) কোর আন পড়ি বা অর্থ পড়ে বোঝার চেষ্টা করি , বই পড়ি, ব্যবস্থা থাকে খেলি ( ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন)
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) ৫ ওয়াক্ত ই জামাতে পড়ার চেষ্টা করি,তবে ভ্রমনে থাকলে হয় না
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আব্বা আম্মার কাজে হেল্প করি, মাঝে মাঝে দোকানে বসি,বাজার করি মাঝে মাঝে এই টুকি টাকি যখন বাসায় যাই আরকি।
আপনি কি ধুমপান করেন? (Required) একদম ই না (হারাম)
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ বিয়েই করি নি, যাকে করব ইনশাআল্লাহ তাকে নিয়ে বাকি জীবন কাটিয়ে দিতে চাই।
বিবাহিত অবস্থায় আবার কেন বিয়ে করতে চাচ্ছেন ? অবিবাহিত আমি তাই বিয়ে করতে চাচ্ছি।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? রাজি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? ১/চরিত্র হেফাজতের জন্য। ২/আল্লাহুমুখী পরিবার গঠনের জন্য ৩/নেককার সন্তান লাভের জন্য। যাদের কাছে সবকিছু থেকের রবের সন্তুষ্টিই বেশি প্রাধান্য পাবে।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জ্বী আলহামদুলিল্লাহ ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? নাহ।দ্বীনি ইলম অর্জন করতে পারবে ইনশা আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? নাহ! তবে ঘরোয়াভাবে কিছু করতে চাইলে অনুমতি আছে ইনশা আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? গ্রামমুখী হওয়ার ইচ্ছে আছে। তবে আপাদত শহরে বর্তমান ঠিকানায়। আল্লাহ তাওফিক দিলে বাড়িতে ঘর করতে পারলে পরিবারকে নিয়ে বাড়িতেই থাকবো ইনশা আল্লাহ।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? একটি কানাকড়িও নয় ইনশা আল্লাহ। হাদিয়ার নামে যা নেওয়া বা দেওয়া হয় তা-ও নয়। শুধুমাত্র আমার জান্নাতের সঙ্গীনিকেই চাই।প্রচলিত সমাজ ব্যবস্থার বিপরীত হতে চাই ইনশা আল্লাহ। এই বিষয়ে কনে পক্ষ চিন্তামুক্ত থাকতে পারেন ইনশা আল্লাহ।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তার ভরণপোষণ, খাদ্য, বস্তু, বাসস্থান, চিকিৎসা ইত্যাদি। সংক্ষেপে বললাম আমার স্ত্রীর প্রতি দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে পুরোপুরিই জ্ঞাত এবং সচেতন আছি ইনশা আল্লাহ।ভাববো আমার কাছে কহিনূর হীরা আছে সেভাবে আগলে রাখব ইনশা আল্লাহ
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৪ এর কম
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা বা ফর্সা
নূন্যতম উচ্চতা ৫' থেকে ৫'৩"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা ফরয পরিমাণ ইলম অবশ্যই থাকতে হবে। তাছাড়া সন্তানকে আদর্শ মুসলিম হিসেবে গড়ে তুলতে পারবে এমন হলেই হবে।সহীহ শুন্ধ কোরআন তেলোয়াত জানতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত বা ডিভোর্সড
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) পরিপূর্ণ পর্দা মেনে চলতে হবে,নিজের চোখের পর্দাও মেইটেইন করতে হবে।আল্লাহর ভয়েই সেটা করতে হবে
পেশা (Required) ছাত্রী
অর্থনৈতিক অবস্থা যেকোন। তবে উচ্চবিত্ত নয়।
পারিবারিক অবস্থা (Required) সামাজিকভাবে সম্মানিত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আনুগত্যশীলা, লজ্জাবতি, মিষ্টভাষিণী, নম্র, সহজ-সরল, অল্পে তুষ্ট, রবের শোকর গোজারকারী একজনকেই চাই। ভুল সংশোধনে যে প্রয়াসী। সকল কিছু থেকে দ্বীনকে অগ্রাধিকার দেওয়ার মানসিকতা থাকা। অহংকার, হিংসা-গিবত , পরনিন্দা-পরচর্চা থেকে মুক্ত। নিজের থেকে অন্যকে প্রয়োরিটি দেওয়ার মানসিকতা থাকা চাই। সব বিষয়ই যে একজন মানুষর মাঝে থাকবে এমনটা নয়, বরং যে সর্বদা চেষ্টা করবে এসব অর্জন করার। রবের রঙে নিজেকে রাঙানোর। সর্বোপরি এমন একজনকে চাই, যাকে নিয়ে জান্নাতে যেতে পারবো। জান্নাতে যাওয়ার পথে আমরা হবো একে অপরের সহযোগী, একজন হচট খেলে অন্যজন তুলে দিবে।দুনিয়ার শত প্রতিকুলতা একসাথে পাড়ি দিবো হাতে হাত রেখে। নিজের ইমানের পাশাপাশি একে-অপরের ইমানের যত্ন নিবো। সব নিখুঁতের মাঝেই খুঁত থাকে। যা আমারও আছে তারও থাকবে। আর এটাই স্বাভাবিক। পরিবার এবং সন্তানকে নিয়েই যার মূল ক্যারিয়ার হবে । যে সন্তানকে আল্লাহর পথে জান ও মাল দিয়ে সংগ্রামকারী হিসেবে গড়ে তুলবে। ইনশা আল্লাহ। সর্বোপরি, দুনিয়াবী স্ট্যাটাস আমার দরকার নাই। প্রকৃত দ্বীনদার হলেই হবে। অবশ্যই দ্বীনি ফেমিনিষ্ট নয়। আপনি যদি আপনার স্বামী-সন্তানকে আপনার ক্যারিয়ার মনে না করেন তবে দয়া করে দূরে থাকুন। যোগাযোগের পূর্বে বায়োডাটা ই-মেইল করার অনুরোধ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) বগুড়া বা তার আশেপাশের জেলা
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) Instructor (mechanical) , Bangladesh Institute of Information Technology (BIIT), Private Polytechnic. তবে আল্লাহ কাছে দোয়া করি এবং চেষ্টা করি আরো ভাল কিছু করতে, উম্মাহ এর জন্য দ্বীনের জন্য ভালো কাজ করতে অর্থের প্রয়োজন আছে তবে হালাল পথে ইনশাআল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান সময়টা অনেক কঠিন যাচ্ছে, মানিয়ে নেওয়ার মনমানসিকতা থাকলে তবেই যোগাযোগ করবেন। আহলীয়ার সব চাহিদা হয়ত পূরণ করতে পারবা না।(দুনিয়াবী) সবকিছু গুছিয়ে নয় বরং জীবনসঙ্গীকে নিয়ে সবকিছু গুছাতে চাই। যদি মনে করেন এই অভাব অনটনের মাঝে আপনি আমায় সঙ্গ দিতে পারবেন তবেই যোগাযোগ করবেন। কারণ কল্পনা আর বাস্তবতা এক নয়। (কিছু কথা বাকী আছে যা পরে জানানো হবে ইনশা আল্লাহ)
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 654 ভিউস