male

বায়োডাটা নাম্বার

AH-100213

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

সিলেট

সিলেট বিভাগ

চুয়াডাঙ্গা

খুলনা বিভাগ

১৯৯৯

ফর্সা

৫'১০''

৬৭ কেজি

O+

ছাত্র/ছাত্রী

20000+


ঠিকানা
স্থায়ী ঠিকানা চুয়াডাঙ্গা
বর্তমান ঠিকানা সিলেট
কোথায় বড় হয়েছেন? চুৃয়াডাঙ্গা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা সিলেট
বিভাগ সিলেট বিভাগ
স্থায়ী ঠিকানা চুয়াডাঙ্গা
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'১০''
ওজন ৬৭ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় 20000+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Science (B.Sc) in Forestry and Environmental Science (FES)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়,সিলেট।
পাসের সন চলমান। চতুর্থ বর্ষ।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা IOM-Islamic Online Madrasha- তে ১ ইয়ার পর্যন্ত পড়াশোনা করা হয়েছে।কিন্তু, ব্যক্তিগত কিছু সমস্যার জন্য ওই সময়ে কন্টিনিউ করা সম্ভবপর হয়ে ওঠে নি।খুব দ্রুতই আবার শুরু করার নিয়ত আছে।একজন পরিচিত আলেমের তত্ত্বাবধানে বর্তমানে কোরআনুল কারিমের ৩০ তম পারা হিফজ এবং আকিদা,ফিকহ এবং মাসলা-মাসায়েল শেখা হচ্ছে, আলহামদুলিল্লাহ।সম্পূর্ণ কোরআন হিফজ এবং আরবি ভাষা শেখার নিয়ত আছে,ইংশাআল্লহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Course, Batch 216
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষিকাজ
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন বিবাহিত এবং গৃহিনী,স্বামী চাকুরীজিবী।
ভাইদের সম্পর্কে তথ্য একজন ছোট ভাই আছে,আলহামদুলিল্লাহ।বর্তমানে দশম শ্রেণীর ছাত্র।পড়াশোনার জন্য আমার সাথে সিলেটে অবস্থান করছে।
চাচা মামাদের পেশা কৃষিকাজ
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ।স্থায়ী বাসা গ্রামে।আব্বা, আম্মা থাকেন।নিজস্ব বাড়ি।বেশকিছু ফসলি জমিজমা আছে,আলহামদুলিল্লাহ।আব্বা সেগুলোতে চাষাবাদ করেন।ছোটভাই পড়াশোনার জন্য আমার সাথে সিলেটে অবস্থান করছে।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সাধারণত গ্রামের মধ্যবৃত্ত পরিবারগুলোর পরিবেশ যেমন হয়।আব্বা -আম্মা নামাজ পড়েন নিয়মিত,আলহামদুলিল্লাহ।তবে, বাড়িতে পরিপূর্ণ দ্বীনি পরিবেশ নেই।তবে, উশৃংখল পরিবেশ ও নয়।আশা করি গ্রামের বাড়ির পরিবেশ নিয়ে তেমন সমস্যা হবে না ইংশাআল্লহ, কেননা গ্রামে তেমন থাকার সুযোগ হয় না,নির্দিষ্ট ছুটির সময়গুলো ছাড়া।আর,নিজ থেকে গ্রামে সেটেলমেন্টর সম্ভাবনাও নেই।আল্লাহতায়ালায় উত্তম পরিকল্পনাকারী।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বী,আলহামদুলিল্লাহ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বী,আলহামদুলিল্লাহ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী,আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? জ্বী,আলহামদুলিল্লাহ।২০১৯ থেকে নিয়মিত।তবে অষ্টম শ্রেণী থেকে অধীকাংশ ওয়াক্তই পড়া হতো।কিছু মিস চলে যেতো মাঝে মাঝে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করি,আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী, আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবী,পায়জামা,ট্রাউজার।।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন জ্বী না।এবং বর্তমান অনৈসলামিক রাজনৈতিক দর্শন গুলোকে ঘৃণা করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জ্বী না,আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জ্বী না,আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? সময় পেলেই তাবলীগে সময় দেওয়া হয়।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? জ্বী না।"আহলুস সুন্নাত ওয়াল জামাতের" নীতিতে নিজেকে তৈরী করার চেষ্টায় মহান আল্লাহর অনুগ্রহ প্রার্থী।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? প্রচলিত মাজার গুলোতে শির্কি কর্মকান্ড ছাড়া আর কিছু চোখে পড়ে নি।যদিও মাত্র ২/১ টা মাজারে গিয়েছি ( শশুধুমাত্র দেখার জন্য)।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ইসলামি আকিদা-আব্দুল্লাহ জাহাঙ্গীর(রাহিঃ), সিরাহ-রেইনড্রপস, সাহাবায়ে কেরামের ইমানীদিপ্ত জীবনী-ড.আব্দুর রহমান রাহাত পাশা,প্রিয়তমা-সালাউদ্দিন জাহাঙ্গীর।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন আব্দুল্লাহ জাহাঙ্গীর (রাহি), শায়েখ আহমাদুল্লাহ, মুফতি হারুন ইজহার হাফিঃ,শায়েখ তামিম আল আদনানী হাফিঃ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) বিশেষ কোন যোগ্যতা এখনো অর্জন করতে পারি নি।তবে দ্বীনি ইলম অর্জনের আকাঙ্খা ও চেষ্টায় মহান রবের নিকট অনুগ্রহ প্রার্থী।দ্বীনি ইলম অর্জনের উদ্দেশ্যে, ইসলামিক অনলাইন মাদ্রাসাতে (IOM-216 ব্যাচ) ৩ বছর মেয়াদী ফরজে আইন কোর্সে ভর্তি হয়েছি আলহামদুলিল্লাহ।মহান আল্লাহর নিকট দোয়া করি,তিনি যেনো এ মেহেনতকে কবুল করেন এবং এ ক্ষুদ্র বান্দার আকাঙ্খাকে পুরা করে দেন।বান্দাকে দ্বীনের একজন দ্বায়ী হিসেবে কবুল করেন।
নিজের সম্পর্কে কিছু লিখুন মহান রবের নিকট কোটি শুকরিয়া যে তিনি এই ক্ষুদ্র বান্দাকে একজন মুসলিম করে পাছিয়েছেন।এর চেয়ে বড় কোন পাওয়া থাকতে পারে না।আরো কোটি শুকরিয়া যে তিনি আমাকে তার দ্বীনের বুঝ দান করেছেন।অনুনয় এবং চাওয়া এটাই যে,আজীবন যেনো এ দ্বীনের উপর অটল থাকতে পারি।পছন্দের মধ্যে সবচেয়ে প্রাধান্যে আছে বই পড়া(দ্বীনি এবং ইসলামিক)।ডিপার্টমেন্টাল ছাড়া দুনিয়াবি বই পড়া অনেক কমিয়ে দিয়েছি,প্রায় না বললেই চলে।সাথে কোরআনুল কারীমকে তার নিজের ভাষায় বোঝার আকাঙ্খা বিশেষ ভাবে অন্তরে লালন করি অনেক আগে থেকেই,চেষ্টা করে যাচ্ছি।মহান রবের নিকট এ বিষয়ে বিশেষভাবে অনুগ্রহ প্রার্থী।কোরআনুল কারীম হিফয করার বিশেষ আকাঙ্খা আছে,৩০ তম পারার বেশ কিছু সুরা মুখস্থ করেছি এবং চেষ্টা করে যাচ্ছি পরিচিত একজন আলেমের তত্ত্বাবধানে, আলহামদুলিল্লাহ।নতুন জায়গায় ঘুরতে ভালো লাগে।দুনিয়াবী আকাঙ্খা কম।মোটামোটি ধরনের হালাল রিজিকের ব্যবস্থা হলেই খুশি।বাকিটা সময় দ্বীনি ইলম অর্জনে ব্যয় করতে চাই।অতি আকাঙ্খা মানুষের অন্তর কে শক্ত করে দেয়,অন্তরে গোমরাহীর সিল মেরে দেয়।মহান রবের শোকর গুজার হতে বিরত রাখে।তাই,মহান রবের নিকট চাওয়া যে আহলিয়ার যেনো দুনিয়াবি অতিরিক্ত আকাঙ্খা,লালসা, বিলাসিতা অন্তরে না থাকে।সকল আকাঙ্খা যেনো মহান রবের শোকর গুজারিতে নিবদ্ধ হয়,দ্বীনি ইলম অর্জনে সর্বদা চেষ্টারত থাকে আমলকে জীবনের সাথি করে।পরিশেষে একটি প্র্যাকটিসিং দ্বীনি পরিবার গঠনের প্রত্যয়ে মহান রবেরনিকট অনুগ্রহ প্রার্থী।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী, আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিবাহকে উল্লেখ করা হয়েছে অর্ধেক দ্বীন হিসেবে এবং বাকি অর্ধেকের জন্য তাকওয়া অবলম্বন করতে বলা হয়েছে।সুতরাং বিবাহ একটি অন্যতম ইবাদত।দ্বীনের এ পরিপূর্ণতার জন্য,নফস কে শয়তানের ধোকা হতে পরিত্রানের আশা রেখেই বিবাহ করতে চাই।মহান রবের নিকট এ বিষয়ে অনুগ্রহ প্রার্থী।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জ্বী,ইনশাআল্লহ।এবং এ বিষয়ে কোন ধরনের ছাড় দিতে রাজি থাকবো না ইংশাআল্লহ।সর্বদা পর্দা পালনে আহলিয়াকে সর্বোচ্চ সহযোগিতা করবো ইংশাআল্লহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? আমার ইচ্ছা,তিনি পুরোপুরি দ্বীনি ইলম অর্জনে নিজেকে ন্যস্ত করবেন।এ বিষয়ে আমি তাকে নিজের সর্বোচ্চ টা দিয়ে সহযোগিতা করবো ইংশাআল্লহ।তবে দুনিয়াবী পড়াশোনা যদি করতে চাই,তবে পুরোপুরি পর্দা মেনে করতে পারবে,এ বিষয়েও সর্বোচ্চ সহযোগিতা তিনি পাবেন, তবে এক্ষেত্রে দ্বীনি কোন বিষয়েছাড় দেওয়া বা গাফেল হওয়া চলবে না।দ্বীনি ইলম অর্জন এবং আমলই মূখ্য হতে হবে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? জ্বী না,ইংশাআল্লহ।বিশেষ করে অফলাইনের এই অশ্লীল-ফেতনাময় পরিবেশে।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আহলিয়াকে আমার সাথে রাখতে চাই, ইংশাআল্লহ।তবে আমার পড়াশোনা যেহেতু বর্তমানে চলমান এবং এ অবস্থায় সম্পূর্নভাবে চাকুরি বা অন্যপেশায় নিজেকে যুক্ত করা সম্ভব নয়, এক্ষেত্রে মহান রবের নিকট চাওয়া এই যে,আহলিয়া যেনো অতি দুনিয়াবী আকাঙ্খা প্রবণ না হন।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? জ্বী,না।সম্পূর্ণ শরিয়াহ মোতাবেক সুন্নাহ পদ্ধতিতে বিবাহ পদ্ধতিটা সম্পন্ন করতে চাই,ইংশাআল্লহ।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? স্ত্রীর সাথে আলাদা
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 18-21
গাত্রবর্ণ ফর্সা বা মানানসই
নূন্যতম উচ্চতা ৫'+
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি অথবা মাদ্রাসা লাইনে হলে হাফেজা বা আলেমা অথবা অধ্যয়ণরত।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
পেশা জেনারেল বা মাদ্রাসা ছাত্রী
অর্থনৈতিক অবস্থা নিম্নমধ্যবিত্ত-মধ্যবিত্ত তবে সম্মানিত এবং কুফু মেলানোর মত পারিবারিক অবস্থাসম্পন্ন।।
পারিবারিক অবস্থা দ্বীনি পরিবার এবং সামাজিকভাবে যতেষ্ট সম্মানিত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আলহামদুলিল্লাহ।পাত্রীর দ্বীনি যোগ্যতা সর্বোচ্চ প্রাধান্য পাবে।অবশ্যই প্রাকটিসিং হতে হবে এবং কোরআন-সুন্নাহর আলোকে জীবন পরিচালনার জন্য সর্বদা চেষ্টারত থাকতে হবে।দ্বীনকে সর্বোচ্চ প্রাধাণ্য দিতে হবে।দ্বীনের ব্যাপারে কোন ছাড় দেওয়া চলবে না।জেনারেল হলে পড়াশোনা কন্টিনিউ করতে চাইলে করতে পারবে ।তবেচাকরি প্রত্যাশী হওয়া চলবে না।বিশেষ করে দ্বীনি ইলম অর্জন এবং আমলে সর্বদা চেষ্টারত এবং সচেষ্ট থাকতে হবে।একটি প্র্যাকটিসিং দ্বীনি পরিবার গঠনে সর্বদা আমার সহায় হতে হবে।আমার পক্ষ থেকে আহলিয়ার যেকোন ভুলে ধৈর্য ধারণ,কম্প্রোমাইজ এবং শুধরানোর প্রয়োজন হলে সেটার সর্বোচ্চটা করার চেষ্টা করবোইংশাআল্লহ।আমার ক্ষেত্রেও আহলীয়াকে এরুপ পন্থা অবলম্বন করার মানসিকতা থাকতে হবে।রুক্ষ মেজাজের হওয়া চলবে না।শেখার এবং জানার আগ্রগ থাকতে হবে।বই পড়ার প্রতি আগ্রহ থাকতে হবে (ইসলামী)।দ্বীনি ইলম অর্জনে আগ্রহ,সচেষ্ট এবং সর্বদা চেষ্টারত থাকতে হবে।দ্বীন পালনে সর্বদা সচেষ্ট থাকতে হবে।এ বিষয়ে সর্বোচ্চ সহযোগীতা থাকবে ইংশাআল্লহ।যদিও একজন নতুন ত্বলীবে ইলম।একে অন্যকে শেখানোর মাধ্যমে ইলম অর্জনটা আরো সহজ হবে ইনশাআল্লহ।সুতরাং,এরুপ মানসিকতা থাকতে হবে।অন্যান্য বিষয়েও সর্বোচ্চ সহযোগীতা থাকবে ইংশাআল্লহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ,বা আশেপাশের জেলা।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়,সিলেট -এ অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়ণরত আছি,আলহামদুলিল্লাহ।বর্তমানে অনলাইনে স্কিলবেজড একটা জব থেকে আলহামদুলিল্লাহ চলার মত একটা এমাউন্ট আসে।পাশাপাশি অনলাইনবেজড বিজনেসের জন্য চেষ্টা করছি আলহামদুলিল্লাহ।একজন সফল উদ্যোক্তা হবার তীব্র বাসনা অন্তরে লালন করি।
বিশেষ কিছু যদি জানাতে চান বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়,সিলেট -এ অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়ণরত আছি,আলহামদুলিল্লাহ।বর্তমানে অনলাইনে স্কিলবেজড একটা জব থেকে আলহামদুলিল্লাহ চলার মত একটা এমাউন্ট আসে।পাশাপাশি অনলাইনবেজড বিজনেসের জন্য চেষ্টা করছি আলহামদুলিল্লাহ।একজন সফল উদ্যোক্তা হবার তীব্র বাসনা অন্তরে লালন করি।তবে আমার পড়াশোনা যেহেতু বর্তমানে চলমান এবং এ অবস্থায় সম্পূর্নভাবে চাকুরি বা অন্যপেশায় নিজেকে যুক্ত করা সম্ভব নয়, এক্ষেত্রে মহান রবের নিকট চাওয়া এই যে,আহলিয়া যেনো অতি দুনিয়াবী আকাঙ্খা প্রবণ না হন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 936 ভিউস