male

বায়োডাটা নাম্বার

AH-104253

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

রাজশাহী

রাজশাহী বিভাগ

রাজশাহী

রাজশাহী বিভাগ

১৯৯৩

উজ্জ্বল শ্যামলা

৫'৫''

৮৭ কেজি

B+

বিএসসি ইঞ্জিনিয়ার

৩৫,০০০+


ঠিকানা
স্থায়ী ঠিকানা রাজশাহী
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) রাজশাহীতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা রাজশাহী
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা রাজশাহী
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৮৭ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা বিএসসি ইঞ্জিনিয়ার
মাসিক আয় ৩৫,০০০+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Electrical and Electronic Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম American International University-Bangladesh (AIUB)
পাসের সন 2016
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.Sc
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা M.Sc (সুইডেনে) শুরু করেছিলাম কিন্তু আম্মার অসুস্থতার কারনে ১ বছর পরে ছুটিতে দেশে এসেছিলাম, পরে করোনা শুরু হলে আর যাওয়া হয়নি জব শুরু করি। (ইনশা আল্লাহ ভবিষ্যতে শেষ করার ইচ্ছা আছে।) ২ বছর আগে একজন ওস্তাদের কাছে আরবি পড়া শুদ্ধ করার নিয়তে পুনরায় শিখেছি। (আলহামদুলিল্লাহ)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 24110110161
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim Preparatory Course (2411)
পারিবারিক তথ্য
পিতার পেশা প্রথমে শিক্ষকতা পেশায় এবং পরবর্তিতে চাকুরী ছেড়ে নিজেদের জমি দেখাশুনা করতেন। ২০১৭ সালে পরবর্তী জীবনে পাড়ি দিয়েছেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ৫জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন-পরবর্তী জীবনে পাড়ি দিয়েছেন। ২য় বোন-বিবাহিত,রাজশাহী শহরে বসবাসরত। ৩য় বোন-বিবাহিত, রাজশাহী শহরে বসবাসরত। ৪র্থ বোন-বিবাহিত, ঢাকায় বসবাসরত। ৫ম বোন-বিবাহিত, ঢাকায় বসবাসরত।
চাচা মামাদের পেশা ২ জন চাচা, নিজেদের জমি দেখাশুনা করেন। বড় মামা- (পরবর্তী জীবনে পাড়ি দিয়েছেন। বাংলাদেশ রেলওয়েতে কর্মরত ছিলেন।) ২য় মামা- চাকুরী। ৩য় মামা- চাকুরী। ৪র্থ মামা- এডভোকেট। ৫ম মামা-ডাক্তার। (দেশের বাইরে) ৬ষ্ঠ মামা-ব্যবসায়ী। (দেশের বাইরে)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ আর্থিকভাবে স্বছল ও সামাজিকভাবে সম্মানিত। আল্লাহর রহমতে গ্রামে বেশ কিছু জমি-জমা আছে ও রাজশাহী শহরে নিজেদের বাসা আছে।(পুরোপুরি কমপ্লিট না, ১ম তলা করে ভাড়া দেয়া।) (কুফু মেলানোর সুবিধার্থে,আরো বিস্তারিত অবিভাবকের সাথে আলোচনা করা যেতে পারে।)
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আব্বা-আম্মাকে কখনো বিনা কারনে নামাজ কাযা করতে দেখিনি। বাকি সদস্যরাও নামাজী ও ধার্মিক স্বভাবের (চেষ্টা করে সবই মেনে চলার)। এখনো অনেক ব্যাপারেই অপূর্নতা র‌য়েছে, সে সব পূর্নতার ব্যাপারে আল্লাহর সাহায্য কামনা করি।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জি
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জি
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি, আলহামদুলিল্লাহ সর্বোচ্চ চেষ্টা করি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ক্লাস সিক্স থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি, (মেনে চলার চেষ্টা করি)
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি, (আলহামদুলিল্লাহ, আরো মেহনত জারি আছে)
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শার্ট, প্যান্ট
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ব্যক্তিগত ভাবে তথাকথিত রাজনীতি পছন্দ করি না।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? গান শুনিনা, ২০২০ সাল থেকে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না, (আলহামদুলিল্লাহ)
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না, প্রাতিষ্ঠানিক কোনো কাজে জড়িত নেই তবে সুযোগ পেলে মানুষকে ইসলামের সৌন্দর্য সম্পর্কে বলার চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে সেজদা করা বা কিছু চাওয়া সুস্পষ্ট শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) প্রোডাক্টিভ মুসলিম, আর রাহিকুল মাখতুম, বি স্মার্ট উইথ মুহাম্মাদ (সাঃ), রাহে বেলায়েত, কষ্টিপাথর, বেলা ফুরাবার আগে। পছন্দের বইয়ের তালিকা অনেক বড়।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) খোন্দকার জাহাঙ্গীর (রাহি.), শায়েখ আহমাদুল্লাহ, ওস্তাদ নোমান আলী খান, মুফতি সাইফুল ইসলাম, ডা. শামসুল আরেফীন শক্তি, আবু ত্বহা মুহাম্মদ আদনান, আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, আব্দুর রাজ্জাক বিন ইউসুফ, ডঃ জাকির নায়েক। পছন্দের তালিকা অনেক দীর্ঘ এবং দলাদলিতে বিশ্বাসী না, এক কথায় আহলে সুন্নাত ওয়াল জামা'আতের অন্তর্ভুক্ত সকল মাজহাবের প্রতি এবং হক্পন্থী আলেমদের মতামতের প্রতি শ্রদ্ধাশীল।
নিজের সম্পর্কে কিছু লিখুন আল্লাহর একজন নগণ্য বান্দা, আমাকে দেওয়া এ জীবন পরকালের জন্য পরীক্ষা ছাড়া আর কিছুই নয়। খুবই সাধারণ একজন মানুষ, শো-অফ একদমই পছন্দ করি না। সাধারণ জীবন-যাপনেই অভস্থ্য, নিজেকে শো-কল্ড আধুনিক মনে করি না। গীবত-পরনিন্দা, লোভ, অহংকার, হিংসা-বিদ্বেষ একদমই পছন্দ নয়। রাসুলুল্লাহ (সাঃ) ও সাহাবাদেরকেই নিজের জীবনের আদর্শ মনে করি।(কতটুকু মেনে চলতে পারি আল্লাহু আ'লাম)। ইন্ট্রোভার্ট টাইপ, খুবই লাজুক স্বভাবের (লজ্জা অনেক বেশি), অপরিচিতদের সাথে মিশতে একটু সময় লাগে মিশে গেলে ভালোই মিশুক হয়ে যাই। বই পড়তে খুবই পছন্দ করি। ইসলাম কে জানার ও আমলের নিয়তে প্রচুর বই পড়ি ও লেকচার শুনি। প্রয়োজন, সখ ও বিলাসিতার পার্থক্য খুব ছোট থেকেই শিখেছি। গাছ ও বাগান অনেক পছন্দ করি, ঘুরতে অনেক পছন্দ করি যদিও তেমন দূরে পারে কোথাও যাওয়া হয়নি, ভবিষ্যতে ইচ্ছা আছে (ইনশাআল্লাহ)। এছাড়া ইলেক্ট্রনিক্স প্রজেক্ট করতে ও নষ্ট ইলেকট্রনিক ডিভাইস ঠিক করতে ভালো লাগে। হারাম-হালাল মেনে চলি, আধুনিকতার নামে ফ্রিমিক্সিং কালচারে বিশ্বাসী না, নন-মাহরামের সাথে অপ্রয়োজনিয় কথা বলা অপছন্দ করি। সততা পছন্দ করি, চেষ্টা করি একজন বিশ্বস্ত শ্রোতা ও বন্ধু হওয়ার। বিনয়ী, সৎচরিত্র হিসবেই সবার কাছে পরিচিত (আল্লাহু আ'লাম)। জীবনের একমাত্র লক্ষ্য আমার রবের (আল্লাহুর) সন্তুষ্ট্যি অর্জন ও জান্নাত, যে কোন কাজ তাওয়াক্কুল ও তাকওয়ার সাথে করার চেষ্টা করি এবং আল্লাহুর সিদ্ধান্তে সন্তুষ্ট থাকি (আলহামদুলিল্লাহ)। এখনো নিজের অনেক ব্যাপারেই পরিবর্তন প্রয়োজন মনে করি, চেষ্টায় আছি একজন পরিপূর্ন প্র্যাক্টিসিং মুসলিম হবার (ইনশা আল্লাহ)।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমলের উদ্দেশ্যে আরো উপকারী ইলম অর্জন করা, জীবন সঙ্গীর সাথে আদর্শ পরিবার গঠন ও সাথে সাথে দ্বীনেই খেদমতে অংশগ্রহণ করা।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়ে, বিভিন্ন ডকুমেন্টরি দেখে, কুরআন তেলাওয়াত ও ইসলামিক লেকচার শুনে।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) তিন বা চার ওয়াক্ত।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ঘর-বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন করে গুছিয়ে রাখা, প্রয়োজন হলে রান্না করা।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে মহান আল্লাহর এক বিশেষ রহমত,নেয়ামত এবং বরকত। সকল নবী ও রাসূল (সাঃ) এর গুরুত্বপূর্ন একটি সুন্নাহ। আদর্শ পরিবার গঠন,মানুষের জৈবিক চাহিদা পূরণ এবং মানসিক প্রশান্তি লাভের প্রধান উপকরণ হচ্ছে বিয়ে। চরিত্র হেফাজত ও ফিতনা মুক্ত জীবনের জন্য। এছাড়া এই ক্ষনস্থায়ী জীবন ও অনন্তকালের জীবনের সাথী হিসেবে কাউকে পাবার আশায়। আর সবচেয়ে বড় উদ্দেশ্য একে-অন্যের সহযোগী হয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জন এবং অর্ধেক-দ্বীন পূরন।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি (ইনশা আল্লাহ)
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? জি। (দুনিয়াবী পড়াশুনা করতে না চাইলেও দ্বীনি পড়শুনা চালিয়ে যেতে হবে)
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজের সাথেই কর্মস্থলে (ইনশা আল্লাহ)।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্ত্রীর প্রতি দায়িত্ব অনেক এবং স্বামী-স্ত্রী একে-অন্যের পরিপূরক। দাম্পত্য-জীবনের মাধ্যমে উভয়ের দ্বীনের পূর্ণতা পায়। তার সকল কিছুই যেমন আমার ,আমার সকল কিছুই তেমনি তার । সে আমার পোষাক, আমি তার পোষাক। স্ত্রীর মোহরানা পরিশোধ করা, পর্দার যথাযথ ব্যবস্থা করা, ভরণ-পোষণের ব্যবস্থা করা, সকল সুযোগ সুবিধার ব্যাপারে সচেতন থাকা। শারিরীক ও মানসিকভাবে সকল কাজে সহায়তা করা, যেকোন সমস্যায় পাশে থাকা, সাধ্যের মধ্যে সমস্ত হালাল ও যৌক্তিক চাহিদা পূরন করা, সংসার এবং সন্তান পালনে সহায়তা করা, ইত্যাদি। সর্বোপরি দ্বীন পালনে সর্বাত্মক সহযোগিতা করা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) 18-28
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা, ফর্সা , উজ্জ্বল ফর্সা।
নূন্যতম উচ্চতা 5'-5'4"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মিনিমাম HSC, দ্বীনি ইলম থাকাটা খুবই জরুরী। নিজের সর্বোচ্চ চেষ্টা দিয়ে ইসলাম জানার ও মানার ইচ্ছা না থাকলে বায়োডাটা এড়িয়ে যাওয়ার জন্য অনুরোধ করছি।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) অপরিচিতদের সাথে অবাধ মেলামেশা (ফ্রি মিক্সিং) থেকে দূরে থাকেন। মাহরাম পুরুষ ব্যতিত ভ্রমণ করবেন না। কন্ঠের পর্দা ও মাহরাম নন-মাহরাম মেনে পূর্ণ পর্দার সাথে চলার চেষ্টা করেন।
পেশা (Required) শিক্ষার্থী বা একাডেমিক পড়াশুনা শেষ।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সমাজে সম্মানিত, সুন্দর পরিবেশ থাকবে পরিবারে, ইসলামী শরীয়া মেনে চলবে বা চেষ্টা করবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন দ্বীনদারিতা সবার আগে, আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদা সম্পন্ন। যিনি আল্লাহকে ভালোবাসেন ও ভয় করেন। উত্তম আখলাক সম্পন্ন, সত্যবাদী, বিনয়ী, ধৈর্যশীলা এবং চক্ষু শিতলকারিনী। নিজের পিতা-মাতার বাধ্য। আমার মা ও বোনদের সাথে উত্তম আচরণ করবেন। স্বামীর প্রতি আনুগত্য ও শ্রদ্ধাশীল হবেন, ফেমিনিস্ট না। হারাম-হালাল মেনে চলবেন, প্রয়োজনে ডাল-ভাত খেয়ে থাকবেন কিন্তু হারামের ক্ষেত্রে আপোষ করবেন না এবং সকলের হকের ব্যাপারে সচেতন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) তাকদিরে যেখানে আছে সেখানেই, তবে রাজশাহীর বা রাজশাহীর আশে পাশের জেলা হলে ভালো হয়।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) একটি ইলেকক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারিং কোম্পানীর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (R&D) ডিপার্টমেন্টে একজন ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছি। (বিস্তারিত পরে জানানো হবে ইন শা আল্লাহ )
বিশেষ কিছু যদি জানাতে চান সরাসরি যোগাযোগের পূর্বে অবশ্যই বায়োডাটা ভালোভাবে পড়ে প্রথমে ই-মেইল করুন। বায়োডাটা পছন্দ হলে ই-মেইলে জানানোর পরে সরাসরি যোগাযোগ করা হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 2374 ভিউস