female

বায়োডাটা নাম্বার

AH-101189

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ভোলা

বরিশাল বিভাগ

ভোলা

বরিশাল বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৪'১০''

৪৫ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা লালমোহন, ভোলা, বরিশাল।
বর্তমান ঠিকানা লালমোহন, ভোলা, বরিশাল।
কোথায় বড় হয়েছেন? নারায়ণগঞ্জে। বিঃদ্রঃ আমরা ২০০৮ সালে বাবার চাকরির জন্য প্রথম ঢাকা যাই। ঢাকার নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জ এলাকায় আমাদের ৩ ভাই বোনের বেড়ে ওঠা, পড়াশোনা। ২০০৮-২০২৩ সালের এপ্রিল মাস পর্যন্ত স্ব পরিবার সহ ঢাকায় ছিলাম। ২০২৩ সালের এপ্রিল এর পরে বাবা, মা এবং আমি গ্রামে শিফট করি। আর আমার ২ ভাইয়া, বড় ভাবি এবং একমাত্র ভাতিজা বর্তমানে ঢাকা থাকে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ভোলা
বিভাগ বরিশাল বিভাগ
স্থায়ী ঠিকানা ভোলা
বিভাগ বরিশাল বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'১০''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Islamic Online Madrasah তে আলিম কোর্স ২২৮ ব্যাচ, ৩য় সেমিস্টার কমপ্লিট। আলহামদুলিল্লাহ বর্তমানে অফলাইনে হযরত হালিমাতুস সা'দিয়া (রাঃ) মহিলা মাদরাসা (হিফয ও নাজেরা বিভাগ) নাজেরা বিভাগে পড়ছি। ইন শা আল্লাহ মহান রব্বুল আলামীন কবুল করলে নাজেরা শেষ করে হিফয শুরু করবো। এর পাশাপাশি একই মাদরাসায় নূরানী বিভাগে খেদমত করছি। বিঃ দ্রঃ মাদরাসায় আবাসিক থাকতে হয়।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম কোর্স, ব্যাচ ২২৮
পারিবারিক তথ্য
পিতার পেশা চাকুরিজীবী
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ২জন
ভাইদের সম্পর্কে তথ্য ১। বড় ভাইয়া HSC পাশ, বিবাহিত, চাকরি করেন, আমাদের সাথে থাকেন। ২। ছোট ভাইয়া অনার্স ৪র্থ বর্ষের ছাত্র ইংরেজি বিভাগ, অবিবাহিত, আমাদের সাথে থাকেন।
চাচা মামাদের পেশা চাচারা ব্যবসায়ী এবং প্রবাসী। মামারা সরকারি চাকরিজীবী এবং প্রবাসী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ পরিবারের সবাই ৫ ওয়াক্ত সালাত আদায় করে, হালাল- হারাম মেনে চলে। আমি পরিপূর্ণ পর্দা করি। কিন্তু আম্মু, বড় ভাবি আত্মীয়দের মধ্যে পর্দা করেনা।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকেই নামায পড়তাম কিন্তু অনিয়মিত ছিল। আলহামদুলিল্লাহ ২০২০ সালে হেদায়াত প্রাপ্তির পর থেকে নিয়মিত আদায় করি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জী অবশ্যই। আমি কঠোরভাবে মাহরাম মেইনটেইন করি। অনলাইন-অফলাইন কোথাও কোনো প্রকার গাইরে মাহরামের সাথে যোগাযোগ নেই।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জী আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, বড় ওড়না, নিকাব, হাত মোজা, পা মোজা। চোখও ঢেকে রাখি। শরীয়াসম্মত পর্দা করার সর্বোচ্চ চেষ্টা করি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না। কোনো প্রকার রাজনীতি পছন্দ না। খিলাফতের আকাঙ্ক্ষা লালন করি ইন শা আল্লাহ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? কাছের মানুষদের দ্বীনের দাওয়াত দেওয়া, দ্বীনি বিষয়ক আলোচনা করা হয়। কুরআন শেখানোর মেহনতে যুক্ত আছি। আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না। পীর মুরিদ এ বিষয় গুলো পছন্দ না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার হচ্ছে কবর। কবর জিয়ারতের স্থান। কিন্তু বর্তমানে মাজার কেন্দ্রীক যেই পরিস্থিতি তৈরি হয়েছে তাতে শিরকের আঁকড়া বলা যায় মাজারকে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বেলা ফুরাবার আগে, ফেরা, আলোকিত নারী, বিয়ের আগে ফ্যান্টাসি নয় হোক বাস্তব প্রস্তুতি, হিউম্যান বিয়িং শতাব্দীর বুদ্ধিবৃত্তিক দাসত্ব, চিন্তাপরাধ, আয়নাঘর, ধূলিমলিন উপহার রমাদান, চেতনার ইশতেহার, উস্তাদ ছাড়া ইলম অর্জনের পরিণতি, সীরাহ,ডাবল স্ট্যান্ডার্ড, ইমানী গল্প, প্যারাডক্সিক্যাল সাজিদ, আহকামে জিন্দেগি ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মুফতি হারুন ইযহার হাফি. মুফতি আরিফ বিন হাবিব দাঃবাঃ, আলী হাসান ওসামা দাঃ বাঃ, তামিম আল আদনানী হাফি. আবু ত্বহা আদনান, মাওলানা হাসান জামিল দাঃ বাঃ, মাওলানা তারিক জামিল দাঃবাঃ আরও প্রমুখ।
নিজের সম্পর্কে কিছু লিখুন ব্যক্তিগতভাবে আমি খুবই সাধারণ একজন মানুষ। লাজুক প্রকৃতির, একটু চাপা স্বভাবের। প্রথম সাক্ষাতে যে কারো সাথেই সৌজন্যবোধপূর্ণ আচরণ করতে পারি। কিন্তু পুরোপুরি মিশতে একটু সময় লাগে। এই চাকচিক্যময় দুনিয়ার প্রতি প্রয়োজানাতীত কোনো মোহ নেই। হেদায়াত প্রাপ্তির পর মনে দ্বীনের বুঝ আসার পর থেকে দুনিয়াবি সকল স্বপ্ন ত্যাগ করেছি। এমনকি ছোটবেলা থেকে যে ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল, পরিবার আত্মীয়- সবাই যেখানে ধরেই নিয়েছিল আমাকে ভবিষ্যৎ ডাক্তার হিসেবে। সেই স্বপ্ন আমি ত্যাগ করেছি "সহশিক্ষা" হারাম বলে। শরীয়াহ সম্মত পর্দার হেফাজত করতে পারবো না বলে। দুনিয়াবি সকল স্বপ্ন ত্যাগ করে আমি স্বপ্ন দেখি আমার রব্বের সান্নিধ্য পাওয়ার, আমার রব্বের প্রিয় বান্দি হতে পারার। আমার সকল স্বপ্ন কেন্দ্রীভূত হয়েছে যেকোনো উপায়ে জান্নাতে যেতে পারার মাঝে। তার জন্য দুনিয়াবি হাজারটা স্বপ্ন ত্যাগ করতে আমি প্রস্তুত ইন শা আল্লাহ। ২০২০ সালের মার্চ মাসে করনোকালীন সময়ে মহান আল্লাহ তায়ালার রহমতে আমি হেদায়াত প্রাপ্ত হই। হেদায়াত প্রাপ্তির পূর্বে একেবারে বেদ্বীন কখনোই ছিলাম না। তখনও সালাত আদায় করতাম কিন্তু সেটা হয়তো পরিবারের চাপে বা সালাত আদায় করতে হবে এইজন্য পড়তাম, মন থেকে উপলব্ধি করতে পারতাম না আল্লাহুম্মাগফিরলি। আসলে এখন যেভাবে দ্বীনকে উপলব্ধি করতে পারি তখন সেটা বুঝতাম না। হেদায়াতপ্রাপ্তির পূর্বে পর্দা, মাহরাম-গাইরে মাহরাম সম্পর্কে সুস্পষ্ট ধারণা ছিল না। কিন্তু কখনো উশৃংখল পোশাক পরিধান করতাম না, নরমালি বোরকা, হিজাব, নিকাব পড়তাম। এসব ব্যাপারে পরিবার অত্যন্ত স্ট্রিক্ট ছিল। জেনারেল পড়াশোনার প্রতি প্রচুর ঝোঁক ছিল যেহেতু ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল। তাই তখন থেকেই প্রেম ভালোবাসা নামক কোনো শব্দই আমার জীবনে ছিল না। বড় দুই ভাইয়া ছেলে সংক্রান্ত কোনো বিষয়ে অত্যন্ত কঠোর ছিলেন। তাই কখনো কোনো প্রকার হারাম রিলেশনে জড়াই নি আলহামদুলিল্লাহ। মধ্যবিত্ত পরিবারে বড় হয়েছি তাই উচ্চাকাঙ্ক্ষা কখনোই ছিল না। ছোট ছোট কিছু শখ নিয়েই আমার জীবন। প্রয়োজনের অতিরিক্ত কোনো কিছুর প্রতি কোনো চাহিদা নেই। যতটুকু আল্লাহ আমার জন্য নির্ধারণ করে রেখেছেন আলহামদুলিল্লাহ ততটুকুতেই আমি সন্তুষ্ট। আমি প্রচুর ইসলামিক বই পড়ি। বই পড়া আমার কাছে নেশার মতো :D দুনিয়াবি স্বপ্নের মাঝে ইচ্ছা আছে হজ্জ করার এবং আমৃত্যু দ্বীনের পথে চলার ইন শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? যতবেশি পারা যায় মানুষকে দ্বীনের দাওয়াত দেওয়া। একটা দ্বীনি পরিবার গঠন করা। আল্লাহর যমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করবে এমন জীবনসঙ্গী এবং নেক সন্তান আল্লাহর কাছে চাই। আমৃত্যু দ্বীনের উপর টিকে থাকার আপ্রাণ চেষ্টা করা। ইন শা আল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? অধিকাংশ সময় বই পড়ি, ছাদ বাগান করি, দ্বীনি আলোচনা শুনি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আম্মুর সাথে ঘরের যাবতীয় কাজ করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী-পুরুষ সৃষ্টিগত ভাবেই পৃথককৃত। একে অপরের পরিপূরক, সমপূরক নয়। ফেমিনিজম মতবাদে বিশ্বাসী নই।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? অর্ধেকদ্বীন পূর্ণ করতে। এই নোংরা সমাজে হারাম রিলেশন থেকে বাঁচতে। চরিত্রের হেফাজত করতে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জেনারেল শিক্ষা কোনোভাবেই না।বিয়ের আগেই আমি পরিবার, আত্মীয়স্বজন সকলের বিরুদ্ধে গিয়ে জেনারেল শিক্ষা থেকে বিদায় নিয়েছি আলহামদুলিল্লাহ।ভার্সিটির ভয়ংকর পরিবেশে গিয়ে নিজের ইমান ধ্বংস করা, পর্দার হেফাজত করতে না পারা, ফ্রি মিক্সিং ইত্যাদি কাজে জড়ানোর কোনো ইচ্ছাই নেই।এর জন্য যতটা কষ্ট সহ্য করতে হয় করতে আমি রাজি!কিন্তু দ্বীনী ইলম অর্জনের প্রবল আকাঙ্ক্ষা রয়েছে।শুধু মাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য। ইচ্ছা আছে অফলাইনে কওমি মাদরাসায় পড়ার। আর মহান রব্বুল আলামীন যদি কবুল করেন কুরআনের হাফেজা হওয়ার ইন শা আল্লাহ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ১। যথাযথভাবে স্বামীর আনুগত্য প্রকাশ করা। ২। স্বামীর সামর্থ্যের অতিরিক্ত কোনো চাপ সৃষ্টি না করা। ৩। অনুমতি ছাড়া স্বামীর সম্পদ ব্যয় না করা। ৪। স্বামীর অনুমতি ছাড়া বাড়ির বাইরে না যাওয়া। ৫। স্বামীর শারীরিক, মানসিক প্রশান্তির জন্য নিজেকে সর্বোচ্চ উজাড় করে দেওয়া। ৬। রান্নাবান্নাসহ সন্তান লালন পালন ও ঘরের যাবতীয় কাজ করা ইত্যাদি।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪-৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৪"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা HSC (দ্বীনি শিক্ষা ও দ্বীনদারিত্বকে অধিক প্রাধান্য দেওয়া হবে। ইসলামের ফরজ বিধান গুলো সম্পর্কে জ্ঞান থাকতে হবে।)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নতি দাড়ি থাকতে হবে, স্টাইল করে দাড়িতে কাটছাঁট দেওয়া যাবে না। ইনকাম সম্পূর্ণ হালাল হতে হবে। ব্যংকে চাকরি করার ইচ্ছা থাকলে যোগাযোগ করবেন না দয়া করে।
পেশা হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা দ্বীনদার পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমি চাই যিনি আমার অর্ধেক দ্বীন পূরণ করবেন তিনি খুব সাধারণ একজন মানুষ হবেন। তার সাথে অন্যদের পার্থক্য থাকবে কেবল দ্বীনদারিত্বে! তিনি জীবনের প্রত্যেক পরতে পরতে আল্লাহর বিধান ও রাসূল (সঃ) এর সুন্নাহকে আঁকড়ে ধরবেন। তার ইচ্ছা- অনূভুতি, চিন্তা-ভাবনা, স্বপ্ন- আকাঙ্ক্ষা সকল কিছু থাকবে আখিরাতমুখী। তিনি হবেন দ্বীনের প্রতি যত্নবান, পরিশ্রমী ও তাকওয়াবান। তাকে হতে হবে গাইরতবান/ আত্মমর্যাদাপূর্ণ। হালালকে হালাল এবং হারামকে হারাম হিসেবে মেনে নেওয়ার সৎ সাহসিকতা থাকতে হবে। দ্বীন পালনের জন্য দুনিয়া ত্যাগের মানসিকতা থাকতে হবে! দ্বীনি ইলম অর্জনে আগ্রহী হতে হবে। তাকে অবশ্যই আমার দ্বীনদারিত্বের ও পর্দার পূর্ণ হেফাজত করতে হবে। এমন একজন মানুষ চাই যিনি পর্দার ব্যাপারে অত্যন্ত কঠোর হবেন। যেকোনো পরিস্থিতিতে গাইরে মাহরামের সামনে পর্দার ব্যবস্থা করে দিতে প্রস্তুত থাকবেন। তিনি আমাকে আল্লাহর জন্য ভালো বাসবেন। আমাকে খুব ভালোভাবে বোঝার চেষ্টা করতে হবে। কারণ সম্পর্ক সুন্দর রাখার উপায় হলো ভালো আন্ডার্স্ট্যান্ডিং। ( ইন শা আল্লাহ আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে তাকে বোঝার)। আমার দ্বীনি শিক্ষার ব্যাপারে সর্বাত্তোক সহযোগিতা করতে হবে। এমন একজন জীবনসঙ্গী চাই, যার নিকট দুনিয়াবি সকল ব্যস্ততার মাঝেও দ্বীনি ইলম অর্জন এবং সে অনুযায়ী আমল করার যথেষ্ট সময় থাকতে হবে। যার সাথে আমি দ্বীনি ইলম অর্জন এবং নেক আমল করার প্রতিযোগিতা করতে পারবো। শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি লাভের আশায়। দ্বীনদার, চরিত্রবান, সত্যবাদী, বিনয়ী, দানশীল, ভদ্র-নম্র স্বভাবের হতে হবে। রাগী ও বদমেজাজী হওয়া যাবে না। তাকে অবশ্যই গায়রে মাহরাম মেইনটেইন করতে হবে। গান -বাজনা, নাটক -সিনেমা দেখা, সিগারেট, অনলাইন গেইম ( পাবজি,ফ্রী ফায়ার), ফুটবল, ক্রিকেট খেলা দেখা ও সাপোর্ট করা সহ সকল প্রকার বাজে আসক্তি থেকে দূরে থাকতে হবে। তিনি হবেন আল্লাহর উত্তম বান্দা, রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর উত্তম উম্মত, তার পিতা-মাতার জন্য উত্তম সন্তান, সহোদরদের উত্তম ভাই, আমার জন্য উত্তম জীবনসঙ্গী, সন্তানদের জন্য উত্তম পিতা! ইন শা আল্লাহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ভোলা, নারায়ণগঞ্জ ও ঢাকার মধ্যেই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য শিক্ষার্থী
বিশেষ কিছু যদি জানাতে চান আমি চাই আমার বিয়েটা হবে সম্পূর্ণ শরীয়াহ মোতাবেক। সুন্নতি পদ্ধতিতে মসজিদে বিয়ে হবে। বিয়েতে কোনো প্রকার কুসংস্কার ও অপসংস্কৃতির স্থান থাকবে না। বিয়েতে পরিপূর্ণভাবে পর্দার হেফাজত করতে হবে। পাত্র পক্ষ শ্বশুর বাড়ি থেকে কোনোপ্রকার যৌতুক বা উপহারের আশা করে থাকলে যোগাযোগ করবেন না দয়া করে। বিঃদ্রঃ বায়োডাটা পছন্দ হলে দয়া করে ফোনে যোগাযোগ করার আগে মেইল করবেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 403 ভিউস