female

বায়োডাটা নাম্বার

AH-101244

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'০''

৯১ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম (দাদার বাড়ি নরসিংদী। আব্বুর চাকরি সূত্রে ছোট থেকেই চট্টগ্রামে)
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? চট্টগ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৯১ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স প্রথম বর্ষ চলমান
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম
পাসের সন প্রথম বর্ষ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা HSC
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা সরকারি কর্মকর্তা
মাতার পেশা House Wife
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা চাচা চারজন। দুইজন ব্যবসা করেন এবং দুইজন সরকারি চাকরিজীবি। মামা দুইজন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুল্লিল্লাহ মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) বাসায় সবাই নামায পড়েন। মাহরাম, পর্দার ব্যাপারে তেমন সচেতন না।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ, আলহামদুল্লিলাহ্‌
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? প্রায় চার বছর যাবৎ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুল্লিলাহ্‌ সর্বোচ্চ চেষ্টা করি নিকাবসহ মানার
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ পারি আলহামদুলিল্লাহ্‌। ছোট খাটো কিছু বিষয় ক্লিয়ার করা বাকি। ইনশাআল্লাহ আরও ভালো করে শিখার ইচ্ছা আছে।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? আলহামদুলিল্লাহ হাত মোজা, নিকাবসহ বোরকা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামী খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, আলহামদুল্লিলাহ্‌।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? কিছু শ্বাসকষ্ট জনিত সমস্যা আছে যদিও তা সিরিয়াস না আলহামদুল্লিলাহ্‌। রেগুলার ওষুধ খাই না। সিজন চেইন্জের সময় অসুবিধা হলে তখন কিছুদিন ওষুধ,ইনহেলারের প্রয়োজন পড়ে। ওয়েট ছোট বেলা থেকে একটু বেশিই ছিল। এখন সেটা নিয়ন্ত্রণের চেষ্টা করছি আলহামদুলিল্লাহ অনেকটাই কমেছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না। তবে তাবলীগের বিশেষ প্রতি আকর্ষণ আছে। এটি দ্বীন শেখা, দাওয়াহ এর জন্য একটি উত্তম পন্থা বলে মনে করি। ভবিষ্যতে তাবলীগে যুক্ত হওয়ার ইচ্ছা আছে ইনশাআল্লাহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর যিয়ারত করা জায়েয। কিন্তু, মাজারের নামে কবর পূজা, শিরক, বিদাআতি কর্মকান্ড ঘৃণা করি। এরকম পরিস্থিতিতে মাজার সম্পূ্র্ণরুপে এড়িয়ে চলা উচিত বলে মনে হয়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্যারাডক্সিক্যাল সাজিদ ১,২, জীবন যেখানে যেমন, কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মাওলানা তারিক জামিল, জুনায়েদ জামশেদ (রহিমাহুল্লাহ্), ড. ইসরার আহমেদ, মুফতী তারিক মাসুদ, ড. আবদুল্লাহ্ জাহাঙ্গীর, শায়খ আহমদউল্লাহ প্রমুখ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমার দাদার বাড়ি নরসিংদী। কিন্তু আমার জন্ম, বড় হওয়া সব চট্টগ্রামে। আমি খুব বেশি ইন্ট্রোভার্ট একজন মানুষ। নিজ থেকে গিয়ে কারো সাথে মিশতে পারিনা। এতে মনে হতে পারে আমি অহংকারী। কিন্তু সেরকম কিছুই না আলহামদুলিল্লাহ। কারো সাথে মিশতে সময় লাগে জাস্ট। দ্বীনের ব্যাপারে বললে, করোনার সময় থেকে নিয়মিত নামায পড়ি আলহামদুল্লিলাহ্‌। গানবাজনা, নাটক, সিনেমায় আসক্ত ছিলাম এককালে।  এখন এসব ঘৃণা করি এবং এসব থেকে কঠোরভাবে দূরত্ব বজায় চলি। এর ফিতনা, ভয়াবহতা সম্পর্কে সচেতন থাকার চেষ্টা করি। পর্দার ব্যাপারটাও সঠিকভাবে পালন করার চেষ্টা করি। উপযুক্ত পরিবেশের কারণে সবসময় পারি কিনা জানি না। এটা জানানো জরুরি, আমি খাস পর্দা মেইনটেইন করে চলার নিয়ত রাখি, কণ্ঠের পর্দা থেকে শুরু করে সবকিছু যেভাবে মানা উচিত। উম্মুল মু'মিনিন, ফাতিমা (রাদিয়াল্লাহু আনহু) দের মতো করে।তাই সেরকম গাইরাত সম্পন্ন ব্যক্তির খোঁজে। দ্বীনের ইলম অর্জন করার প্রতি বিশেষ আগ্রহ প্রকাশ করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আল্লাহর দ্বীনের প্রচার করা, দাওয়াতি কাজ করা ইনশাআল্লাহ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? রান্না করা, ঘর গোছানো ইত্যাদি টুকটাক কাজ।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী, পুরুষ দুটো আলাদা সৃষ্টি।তাই তাদের গঠন, বৈশিষ্ট্য, চাহিদা, দায়িত্ব, অধিকার সবকিছু ভিন্ন ভিন্ন হবে এটাই স্বাভাবিক। আর কার কতটুকু দায়িত্ব, অধিকার তা কেবল রবই ভালো জানেন। আমি কোনো নারী পুরুষ সমঅধিকারে বিশ্বাসী নই আলহামদুলিল্লাহ। কিন্তু, যে অধিকার স্বয়ং আল্লাহ দিয়েছেন তা দিতে যদি কেউ অস্বীকার করে তবে আমি তার বিরোধিতা করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? দ্বীন পূর্ণ করার জন্য। পরিপূর্ণ ভাবে দ্বীন চর্চা করতে হলে পরিবেশের গুরত্ব একদমই এড়িয়ে যাওয়া যায় না।সমাজ, পরিবেশ তখনই পরিবর্তন হবে যখন ব্যক্তি নিজে পরিবর্তন হবে তথা পরিবার পরিবর্তন হবে। তাই এর মাধ্যমে দ্বীন পালনের উপযুক্ত পরিবেশ তৈরি করতে চাই ইনশাআল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) (আলোচনা সাপেক্ষে) দ্বীনের ইলম অর্জনের জন্য পড়াশোনা করে যেতে চাই ইনশাআল্লাহ
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তাঁর অনুগত থাকা, সর্বদা সম্মান করা, তাঁর আমানত রক্ষা করা, আল্লাহর সন্তুষ্টির জন্য তাঁর সন্তুষ্টি অর্জন করা ইনশাআল্লাহ।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৭- ৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫ ফিট ৪ বা এর উপরে ( মানানসই)
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্র্যাজুয়েশন/ মাস্টার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নাতি দাড়ি থাকা আবশ্যক। ইনকামের ক্ষেত্রে অবশ্যই হালাল ইনকাম থাকতে হবে।
পেশা সম্পূর্ণ হালাল ও যথা সম্ভব ফ্রি মিক্সিং মুক্ত কোনো পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা অন্তত দ্বীনের প্রতি শ্রদ্ধাশীল ও সাপোর্টিভ পরিবার এবং সামাজিক ভাবে সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন তাঁকে অবশ্যই মুমিন, তাকওয়াবান, দ্বীনদার, উত্তম আখলাক ও কঠোর গাইরাত সম্পন্ন হতে হবে। পাঁচ ওয়াক্ত জামাতে সালাত আদায়কারী অন্তত এশা ও ফজর অবশ্যই জামাতে পড়তে হবে প্রতিদিন।সালাতের ব্যাপারে অবশ্যই কঠোর হতে হবে। যথা সময়ে সালাত আদায় করার জন্য যেকোনো কিছু এমনকি সবকিছু ছাড়ার মানসিকতা থাকতে হবে।সালাতের ক্বাযা কখন আদায় করা যায় সে সম্পর্কে জানা থাকা জরুরি।তাজবীদ সহ কুরআন পড়তে পারা।দ্বীনের ইলম অর্জনের জন্য সদা সচেষ্ট হবেন।উপকারি ইলম সম্পন্ন ব্যক্তি, যাঁর ইলম আছে কিন্তু ইলমের সামান্যতম  অহংকার নেই। যিনি নিজেও শিখবেন আমাকেও শেখাবেন।সৎ, সত্যবাদী,আমানাতদার,  সর্বাস্থায় মিথ্যা বলাকে ঘৃণা করতে হবে, মিথ্যা বলা থেকে বিরত থাকতে হবে। সমস্ত হারাম বিনোদন গানবাজনা, নাটক, সিনেমা থেকে দূরে থাকতে হবে। এগুলোকে মনে প্রানে ঘৃণা করতে হবে।হালাল উপার্জনকারি ও ভক্ষণকারি। সর্বাবস্থায় কেবল আল্লাহ্‌র উপর তাওয়াক্কুল ও সবর করবেন। এক কথায়, দ্বীনের ব্যাপারে উমর (রাদিয়াল্লাহু আনহু) এর মতো কঠোর হতে হবে। দ্বীনের সাথে কোনো রকম সেক্রিফাইস করার মানসিকতা থাকা যাবে না। আমিও আমার সর্বোচ্চ চেষ্টা করবো অনুরূপ হয়ে চলার ইনশাআল্লাহ্‌। আরেকটি কথা, মানুষ হিসেবে আমার ভুল-ত্রুটি, দোষ-গুণ, রাগ-অনুরাগ, দুঃখ-কষ্ট, রোগ, শোক সবই আছে। আমি ফেরেশতা নই। তাই সে সমস্ত বিষয় মেনে নিয়ে যিনি আমার প্রতি সর্বদা সহনশীল থাকবেন আমিও তাঁর প্রতি সর্বদাই সহনশীল থাকবো, কৃতজ্ঞ থাকবো ইনশাআল্লহ। অর্থনৈতিক অবস্থার কথা তেমন কিছু বলার নেই। যেটা গুরুত্বপূর্ণ, প্রাইভেসি মেইনটেইন করে, পরিপূ্র্ণ পর্দা মেইনটেইন করে থাকা যায় এমন কোনো পরিবেশ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঢাকা বিভাগ, কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান ইলমের ক্ষেত্রে ফরজ, নফল দুইটাই গুরুত্বপূর্ণ। বর্তমান বিশ্বে চলার জন্য যথাপোযুক্ত জ্ঞান এবং হিকমাহ্ অত্যাবশ্যক। কিন্তু,এভাবে দ্বীন বির্সজন দিয়ে এই ফিতনার পেছনে ছুটা সম্ভব না।আমি কো এডুকেশন সিস্টেমের ফিতনা সম্পর্কে অবগত আলহামদুলিল্লাহ।যথাযথ সময়ে সালাত আদায় না করে, পর্দা, হায়া বিসর্জন দিয়ে ভার্সিটির রঙিন দুনিয়ায় মানিয়ে নেয়া মুমিনের কাজ হতে পারে না।আমি দুর্বল ঈমানের মানুষ তাই জ্বলন্ত কয়লায় হাত দেয়ার সাহস করিনি।সেসব দ্বারা দুনিয়ায় হয়তো অনেক কিছু হাসিল করা যেত। কিন্তু দিন শেষে কথিত এই সফল/ ব্যর্থ প্রত্যেক ব্যক্তির পরিণতিই মৃত্যু।অতঃপর সেই ব্যর্থতাই আসল ব্যর্থতা। সেই সফলতাই আসল সফলতা। এই বিষয়গুলো যাঁরা জানেন, বুঝেন, উপলব্ধি করেন, যাঁরা এই এডুকেশন সিস্টেমের ফিতনা, ফ্রি মিক্সিং এর ফিতনা সম্পর্কে অবগত কেবল তাঁরাই যোগাযোগ করবেন। যাঁদের একদম শুরু থেকে ভেঙে চুরে এসব বোঝানো লাগবে, যাঁরা মনে করেন পর্দা করে সবকিছুই করা যায় তাঁরা দয়া করে যোগাযোগ করা থেকে বিরত থাকবেন। যেহেতু, আমার আর কোনো ভাই-বোন নেই। তাই, আমার মা-বাবার দায়িত্ব আমাকে নিতে হবে ভবিষ্যতে ইনশাআল্লাহ। এই ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1126 ভিউস