female

বায়োডাটা নাম্বার

AH-101263

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম বিভাগ

১৯৯৯

উজ্জ্বল ফর্সা

৫'৩''

৫৭ কেজি

AB+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বর্তমান ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
কোথায় বড় হয়েছেন? ব্রাম্মণবাড়িয়া শহরে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ উজ্জ্বল ফর্সা
উচ্চতা ৫'৩''
ওজন ৫৭ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Arts(BA)Honours in litterateur
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Brahmanbaria Govt.College
পাসের সন ৪র্থ বর্ষ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা জেনারেলঃঅনার্স চলমান+(এরাবিক ক্বওমী মাদ্রাসা লাইনে আলিম ও হিফজ চলমান আলহামদুলিল্লাহ)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা 1.কুরআন হিফজের উদ্দেশ্যে নাজেরা চলমান,(প্রতিষ্ঠান উম্মুল মাদারিস আলবাতুল মহিলা মাদ্রাসা)2.আলেমা কোর্স চলমান,জামাতে হুফফাজ(প্রতিষ্ঠানঃউম্মুল মাদারিস আলবাতুল মহিলা মাদ্রাসা)3.রুকাইয়া শারিয়াহ কোর্স চলমান,(প্রতিষ্ঠানঃIslmic Online madrasa(IOM)4.Bachelor in Dawah(প্রতিষ্ঠানঃ IQRA Online Academy)5.গ্র‍্যাফিক্স এন্ড কম্পিউটার কোর্স(বাংলাদেশ কারিগরি শিক্ষা অধীনস্হ প্রতিষ্ঠান)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: রুকাইয়া শারিয়াহ কোর্স,RQS-224
পারিবারিক তথ্য
পিতার পেশা (মৃত)কনট্রাক্টর ঠিকাদার,সরকারি রোড এবং ব্রিজ নির্মাণ+কর্পোরেট জব ছিল
মাতার পেশা আদর্শ-ধার্মিক ও পরহেজগার গৃহিণী
বোন কয়জন? ৪জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য বোনেরা আলেমা লাইনে পড়াশোনা করেছেন,স্বামীরা যথাক্রমে ব্যাবসায়ী,আলেম,ইঞ্জিনিয়ার ব্যাংকার!
ভাইদের সম্পর্কে তথ্য .বড় ভাইঃ জেনারেল লাইনে পড়াশোনা করেছেন,বর্তমানে দেশের বাহিরে ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন! ২.ছোট ভাইঃহাফেজ+আলেম,বর্তমানে মাদ্রাসা শিক্ষক হিসেবে কর্মরত আছেন!
চাচা মামাদের পেশা চাচাঃহাফেজ মাওলানা,মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও শিক্ষক মামাঃবড় মামা ব্যাবসায়ী,ছোট মামা প্রবাসী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থান আলহামদুলিল্লাহ অনেক ভালো,এলাকায় আমাদের বাড়ি মোল্লাবাড়ি হিসেবে পরিচিত!
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ আমাদের পরিবার দ্বীনদার,ছোটবেলা থেকেই সবাই নামাজ ও কুরআন সুন্নাহ অনুসারে চলেন,মহিলারা খাস পর্দা করেন,আমার দাদা একজন বুজুর্গ ব্যক্তি ছিলেন,তিনি প্রতিটি কাজে সুন্নত অনুযায়ী পরিবারের সকলকে চলতে শেখাতেন!
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? আমাদের পরিবারে ৭বছর থেকেই নামাজের তাগিদ দেয়া হয় আলহামদুলিল্লাহ,ছোট থেকেই পড়ছি
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ,সচেতনতার সাথে মেনে চলি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? হিজাব-নিকাব,হাত মোজা,পা মোজা সহ মডেস্ট প্র‍্যাক্টিসিং মুসলিমদের মতোই বাইরের পোশাক পরা হয় আলহামদুলিল্লাহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না,তবে কলরবের হামদ নাত শোনা হয়,এরাবিক ও পাকিস্তানি নাত শোনা হয়,এবং ইসলামি ঐতিহাসিক সিরিজ তুর্কি সিরিজ দেখা হয় মাঝে মাঝে!
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? জ্বি,একটি ইসলামিক ফাউন্ডেশনে কাজ করা হয় দরিদ্র ও এতিমদের জন্যে আলহামদুলিল্লাহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আর রাহীকুল মাখতুম,প্রশান্তির খোঁজে,ইসলামি ঐতিহাসিক সিরিজ আদম(আঃ)রাসূল(সাঃ)পর্যন্ত
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন উস্তাদ নোমান আলী খান,শাইখ আহমদুল্লাহ,মাঃতারিক জামিল হুজুর
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দ্বীনি ও দুনিয়াবি উভয় ক্ষেত্রেই মুটামুটি যোগ্যতা অর্জনের তাওফিক দিয়েছেন মহান রব সে জন্যে শুক্রিয়া,IOM-এ রুকাইয়া কোর্স করেছি,এছাড়া এরাবিক অনলাইন অফলাইন বেশ কিছু কোর্স করা আছে আলহামদুলিল্লাহ,দুনিয়াবি যোগ্যতার কথা যদি বলি,আল্লাহ পাক সৌন্দর্য,লম্বা চুল এগুলি সব ই দিয়েছেন আলহামদুলিল্লাহ,কিন্ত তা নিয়ে অহংকার করার মানসিকতা দেন নি,বা কখনো অহংকার করিনি,বরং বাহ্যিক দিক থেকে ভেতরের মনটা আরো বেশি সুন্দর দিয়েছেন আলহামদুলিল্লাহ!এছাড়া আমি একজন শিক্ষার্থী,স্কুল জীবন থেকেই টুকটাক লিখালিখি করি,তাই সাহিত্য চর্চার প্রয়োজনে অনার্সে সাব্জেক্টও নিয়েছি সাহিত্য ,মাঝে মাঝে মুহিব্বি কবিতা বা ইসলামিক স্টুরি লিখা হয়,একটি দ্বীনি পেইজে ইসলামী কন্টেন্ট রাইটার হিসেবে কাজ করি,ফিউচারে ভালো কিছু লিখালিখির ইচ্ছে আছে ইংশাল্লাহ!এছাড়া তথ্যপ্রযুক্তির এই যুগে দৈন্দিন জীবনের প্রয়োজনে কম্পিউটার কোর্স করা আছে,টুকটাক ফ্রিল্যান্সিং ও করা হয় অবসরে!
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি পরিবারের সবার ছোট,মায়ের চোখের মনি,সব চেয়ে আদরের ছোট মেয়ে,একজন হৃদয়বান ও মনুষত্ববান মানুষ,প্রত্যেক মানুষ সত্যিকার অর্থে সে নিজেই জানে তার অন্তরের খবর কি,এবং সে কতটা ভালো মন্দ তার নিজের সম্পর্কে নিজে ছাড়া এবং আল্লাহ পাক ছাড়া কেউ জানেন না,কাজেই সেই সূত্রে আমি নিজের ব্যাপারে স্বাক্ষ্য দিতে পারি একজন সৎ ও ভালো মানুষ হিসেবে,আমার জীবনে বয়সের তুলনায় অভিজ্ঞতাই বেশি বলা যায়,যেমন আমি সমাজের চারপাশে অর্থবিত্তের আড়ালে ছোট লোকী মানসিকতা দেখেছি,ক্ষমতার আড়ালে শয়তানি দেখেছি আমি,আর দেখেছি সৌন্দর্যের আড়ালে কুৎসিত চেহেরা!অন্যেরা কি বলল তা নিয়ে আমার মাথা ব্যাথা নেই,আমি বিশ্বাস করি যদি উদ্দেশ্য সৎ ও পবিত্র থাকে তবে আমাদের প্রত্যেক কাজে আল্লাহই আমাদের সহায়তা করবেন!এবং জীবনের প্রতিটি কাজ হওয়া উচিত আল্লাহর সন্তুষ্টির জন্যে,মানুষের মনোরঞ্জনের জন্যে নয়,কেবল জন্ম নিলেই মানুষ হওয়া যায়না,প্রকৃত মানুষ হতে হলে মনুষত্বও অর্জন করতে হয়!আমার পরিবার এবং আমার আদর্শ মা আমায় সেই শিক্ষাটুকু দিয়েছেন আলহামদুলিল্লাহ! আমি দানশীলতা পছন্দ করি,কাজেই আমি চায়ব জীবন সঙ্গীও সেরকম কেউ হোক,দারিদ্র্য ও এতিমদের সহায়তার উৎসাহ পাই কুরআনে এই আয়াত গুলো থেকে,খুব পছন্দের আয়াত গুলো সব সময় মাথায় থাকে, "শপথ আলোকোজ্জ্বল দিনের। শপথ রাতের, যখন তা স্থির হয়ে যায়। তোমার প্রতিপালক মোটেও তোমাকে ছেড়ে যাননি, বা রাগ করেননি। বরং তোমার জন্য আগামী দিনগুলো হবে আগের দিনগুলোর থেকেও ভালো। অচিরেই তোমার রব তোমাকে যা দেবেন তাতে তুমি সন্তুষ্ট হবে। তিনি কি তোমাকে এতিম অবস্থায় পেয়ে আশ্রয় দেননি? পথ হারা পেয়ে পথ দেখাননি? অভাবী পেয়ে অভাবমুক্ত করেননি? তাই, এতিমদের প্রতি কঠোর হবে না। কেউ কিছু চাইতে আসলে তাকে ধমক দিয়ে তাড়িয়ে দেবে না। আর তোমার রব তোমার উপর যা অনুগ্রহ করেছেন, তা অন্যকে জানাতে থাকো। —আদ-দুহা
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি,অভিভাবকের পরামর্শে সিভি দেয়া!
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে রাসূল(সাঃ)এর সুন্নাহ ও হালাল সম্পর্ক,যেখানে নেক দৃষ্টিতে তাকানোই সাওয়াব এর কাজ!বিয়ের মাধ্যমে মাহরাম অর্জন করে দুর্লভ ইবাদাতগুলোও সহজে করা যায়,যেমন দূরত্বে সফর ও হজ্জে নারীদের সাথে মাহরাম আবশ্যক সমস্যার সমাধান বিয়ে,কাজেই বিবাহের পরপরই মাহরামের সাথে শিগগিরই ওমরা হজ্জ করার ইচ্ছে পোষণ করি!এছাড়া জীবনের প্রতিটি ক্ষেত্রে সাপোর্ট করার জন্য একজন জীবন সঙ্গী প্রয়োজন হয়,জীবনের শেষ দিনটি পর্যন্ত যার কাঁধে মাথা রেখে মৃত্যুও ফজিলতপূর্ণ হয়!বিবাহ ব্যাতীত কোন সম্পর্ক ই মৃত্যু পর্যন্ত পাশে থাকেনা!
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? পর্দা মেনে হালাল কোন চাকরি হলে ইচ্ছুক
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জ্বি,মাহরামের পরামর্শ ও অনুমতি স্বাপেক্ষে
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) পর্দা মেনে হালাল কোন জব হলে ইচ্ছে আছে ইনশাআল্লাহ
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৭-৩৩
গাত্রবর্ণ যে কোন
নূন্যতম উচ্চতা ৫.৮-১০+
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স,(জেনারেল হলেও নামাজী তাব্লিগী হতে হবে)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি থাকলে ভালো,সাধারণ ছাট দাড়ি হলে ভবিষ্যতে সুন্নতি রাখার ইচ্ছে থাকতে হবে!ব্যাংকারের ক্ষেত্রে ইসলামী কোন ব্র‍্যান্স হলে,বা ভবিষ্যতে জব পালটানোর চেষ্টা আছে এরকম হলে আলোচনা করা যেতে পারে!
পেশা সরকারি চাকরিজীবী,যে কোন হালাল ইনকাম,হালাল ব্যাবসায়,ডাক্তার,ইঞ্জিনিয়ার বা প্রবাসী হলে সিটিজেনশীপ প্রাপ্ত স্ত্রীকে পর্দার সহীত সাথে রাখার মানসিকতা আছে এরকম
অর্থনৈতিক অবস্থা মানানসই,কুফু মিলিয়ে হলে ভালো হয়!
পারিবারিক অবস্থা ধার্মিক,সম্মানিত ও মানানসই
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন জীবন যাপনঃ সুন্নাহ অনুযায়ী জীবন যাপন,টাখনুর উপরে পোশাক পরা,এবং বাহিরে চলার ক্ষেত্রে লেবাস চুল,দাড়ি,টুপি,সার্ট পেন্ট পাঞ্জাবী বা যে কোন পোশাক ইত্যাদি যেন সুন্নাহ অনুসারী হয়! জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেনঃ দ্বীনদার ও উত্তম চরিত্রের অধিকারী হতে হবে,চরিত্র উত্তম না হলে বাহ্যিক সৌন্দর্যের কোন মূল্য নেই! বিনয় হচ্ছে ভদ্রতার প্রথম সোপান,তাই বিনয়ী হতে হবে, অতিরিক্ত রাগী হওয়া চলবেনা,আবার একেবারে গাইরতহীন হওয়াও চলবেনা! দায়িত্বের মধ্যেই ভালবাসার প্রকাশ পায়,কাজেই ভরসা যোগ্য দায়িত্বশীল হতে হবে, প্রত্যেকের মতের মূল্য দেয়ার মানসিকতা থাকতে হবে,নিজের সিদ্ধান্ত কারো ঘাড়ে চাপিয়ে দেয়ার মানসিকতা না থাকাই ভালো,অন্যের দোষ ত্রুটি না খোঁজার মেন্টালিটি থাকতে হবে,কেননা আল্লাহ পাক সকলের মধ্যেই কোন না কোন ভালো গুণ দিয়েই সৃষ্টি করেছেন! নারীদের দুর্বল না ভেবে যথাযোগ্য সম্মান দিতে হবে! কুরআন ও সুন্নাহ এর আলোকে জীবন-যাপন করবে,এবং জীবন সঙ্গীকেও উৎসাহিত করবে, স্ত্রীকে ধার্মিকভাবে চলতে ও পর্দা মেনে চলতে সাহায্যের মানসিকতা থাকতে হবে! রাসূল(সাঃ)এর সুন্নাহ অনুযায়ী পারিবারিক কাজে সাহায্যের মনোভাব থাকতে হবে,টুকটাক রান্না জানলে এক্টু বেশিই ভালো হয়!
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য পেশা মূলত শিক্ষার্থী,কলেজে ক্লাসের পাশাপাশি মাদ্রাসায় করোনাকালীন সময় থেকে এরাবিক লাইনেও পড়াশোনা শুরু করেছি আলহামদুলিল্লাহ,ফিউচের জামাত থেকে প্রতি বছর হুফফাজ ক্লাসের মাধ্যমে ৩টি জামাত করে শেষ করছি,সুযোগ পেলে জেনারেল এর পাশাপাশি দাওরায়ে হাদিস পর্যন্ত পড়ার ইচ্ছে আছে,যদিও এখনো অনেক নিচের জামাতেই আছি আমি!
বিশেষ কিছু যদি জানাতে চান আমি একজন শিক্ষার্থী,স্কুল জীবন থেকেই টুকটাক লিখালিখি করি,তাই সাহিত্য চর্চার প্রয়োজনে অনার্সে সাব্জেক্টও নিয়েছি সাহিত্য ,মাঝে মাঝে মুহিব্বি কবিতা বা ইসলামিক স্টুরি লিখা হয়,একটি দ্বীনি পেইজে ইসলামী কন্টেন্ট রাইটার হিসেবে কাজ করি,ফিউচারে ভালো কিছু লিখালিখির ইচ্ছে আছে ইংশাল্লাহ,তবে অনার্স প্রথম বর্ষ থেকেই পড়াশোনার পাশাপাশি শিক্ষক হিসেবে স্বনামধন্য একটি ইংরেজি মাধ্যম স্কুলে শিক্ষক হিসেবে কাজ করছিলাম,শুরুতেই এত স্টুডেন্টস ও গার্জেনদের ভালবাসা পেয়েছি এবং ভালো বুঝানোর জন্যে সব শিক্ষার্থীদের এত প্রশংসা দেখে আমি জেনারেল থেকে এরাবিক লাইনে পড়াশোনার সিদ্ধান্ত নিয়েছি যেন অন্যকে বুঝানোর এই ক্ষমতাটা আমি দ্বীনের পথে কাজে লাগাতে পারি,আমার ক্লাসে আমি দ্বীনের দাওয়াত দেওয়ার চেষ্টা করি। আমি যে কোন ব্যাপারে খুব দায়িত্বশীল,মানুষকে তার নিজের মত করে বুঝার চেষ্টা করি,দুনিয়াবি গুণাবলি যদি বলি কেউ অসুস্থ হলে দ্রুত স্টেপ নেয়ার মেন্টালিটি,দারিদ্র্যদের সাহায্যের মানসিকতা,দান-সাদাকাহ করতে পছন্দ করি,এবং আমার ফাউন্ডেশনে এটি নিয়ে কাজ ও করে থাকি,পোশাক আশাকে মডেস্ট মুসলিম,আধুনিক হলেও সোন্নাহ ফলো করা,এবং বাইরের কোন টেইলার আমার পোশাক তৈরি করেন না আমি নিজেই নিজের পোশাক তৈরি করে পরতে পছন্দ করি!নাচ-গান এসব ঘৃণা করি তবে বিশেষ গুণ হিসেবে পছন্দের কোন সূরা তিলওয়াত বা হামদ নাত গাইতে ভালবাসি,এবং মাঝে মাঝে নিজের লিখা কবিতা নিজেকে শুনাতে পছন্দ করি!ফিউচারে ইচ্ছে আছে মাহরামের উৎসাহ পেলে লিখালিখি করার!আমি কোন ঠুনকো রিলেশনে বিশ্বাসী না,যা দুদিনেই ভেংগে যায়,বরং দুনিয়া থেকে শুরু করে জান্নাত পর্যন্ত হবে সম্পর্কের গন্তব্য ইংশাল্লাহ!যে কোন সম্পর্কের ক্ষেত্রেই আমি সিরিয়েস,আমি নিজের বাবা-মাকে যেমন শ্রদ্ধা করি ঠিক তেমনি জীবনসঙ্গীর বাবা-মাকেও নিজের বাবা মায়ের মতোই মনে করতে চায়,একজন মাহরাম বা জীবন সঙ্গীই নয় বরং একজন বন্ধুত্বপূর্ণ দৃষ্টি ভঙ্গির মানুষ চায়,যার চোখের ইশারাতেই না বলতেও অনেক কিছুই যেন বুঝে নিতে পারি,আর আমার মমতাপূর্ণ ভালবাসার দৃষ্টিও যেন সে না বললেও বুঝে নিতে পারে ঠিক এরকম একজন চক্ষুশীতল কারীর প্রত্যাশায় ইংশাল্লাহ!
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 311 ভিউস