female

বায়োডাটা নাম্বার

AH-102047

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

চাঁদপুর

চট্টগ্রাম বিভাগ

২০০৪

উজ্জ্বল শ্যামলা

৫'৩''

৫০ কেজি

AB+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা কচুয়া,চাঁদপুর
বর্তমান ঠিকানা কচুয়া,চাঁদপুর
কোথায় বড় হয়েছেন? (Required) গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চাঁদপুর
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা নেই
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নেই
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা তেমন কিছু নেই। একজন জেনারেল লাইনে পড়ুয়া হিসেবে দ্বীনি ইলম তলবের ক্ষেত্রে বেশিরভাগ সময়ই অনলাইনে দারস্থ হতে হয়। আইওএম, আসলাফ একাডেমির বাইরে রব অফলাইনে পড়ার তৌফিক দিয়েছেন আলহামদুলিল্লাহ। বর্তমানে মিযান জামাতে(ফাইনাল পরীক্ষা দিয়েছি) অধ্যয়নরত,পাশাপাশি একজন স্বপ্নচারী হিসেবে হিফয চলমান আলহামদুলিল্লাহ। দাওয়াহ প্রশিক্ষণ কোর্স-২০২৪(মাদরাসাতুল মাদিনা লিলবানাত)সম্পন্ন করার তৌফিক হয়েছে আলহামদুলিল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 228020755
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Bachelor in Dawah & Islamic Studies (Alim Preparatory Course, Batch - 228)
পারিবারিক তথ্য
পিতার পেশা মৃত(প্রবাসী ছিলেন)
মাতার পেশা মৃত (গৃহিণী ছিলেন)
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য বোন বিবাহিত(রব্বাতুল বাইত)।
ভাইদের সম্পর্কে তথ্য বড় ভাইয়া প্রাইভেট জব করেন। ছোট ভাইয়া প্রবাসী(ব্রুনাই)।
চাচা মামাদের পেশা চাচা দু'জন। একজন সরকারি চাকরি করতেন (বর্তমানে অবসরপ্রাপ্ত) আরেকজন কৃষি কাজ করেন(নিজ জমিতেই চাষাবাদ করেন)। মামারা ৪জন বড় মামা মুক্তিযোদ্ধা, এগ্রিকালচার অফিসার ছিলেন এখন অবসরপ্রাপ্ত, ২য় জন পুলিশ ছিলেন রিসেন্টলি রিটায়ার্ড করেন, ৩য় জন নিজ জমিতে চাষাবাদ করেন আর ৪র্থ জন(মৃত) পুলিশ ছিলেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত, আলহামদুলিল্লাহ সমাজে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ্ সবাই ই নামাজ পড়েন, রোজা রাখেন তবে মাহরাম নন-মাহরাম বাহিরে মেইনটেইন করলেও আত্মীয় স্বজনদের সামনে করা হয় না(আল্লাহ তাদের সহীহ বুঝ দিক আমিন)।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) বুঝ হওয়ার পর থেকে পড়লেও তখন আম্মুর ভয়ে পড়া হতো নিয়মিত হই সম্ভবত ক্লাস টেন থেকে আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ(মেহনত চলমান)
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা,নিকাব,হাত-পা মোজাসহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) জানা মতে নেই আলহামদুলিল্লাহ্
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) গতানুগতিক কোনো মেহনতে আপাতত নেই।তবে আমাদের মেয়েদের বেসিক প্রায়োরিটি থাকে সবার আগে নিজের পরিবারের উপর তাই দাওয়াহ দেওয়ার জন্য মিনিমাম সার্কেলের মধ্যে আছে পরিবারের মাহরাম সদস্যরা, রেগুলার যোগাযোগ হয় এমন পরিচিতরা, ফ্রেন্ড সার্কেলে যারা আছে তারা; তাদের মাঝে দাওয়াহ’র মেহনত করা হয়।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) শিরকে আকবর
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) কখনো ঝরে যেও না, হিউম্যান বিয়িং, বুদ্ধিবৃত্তিক আগ্রাসনের ইতিবৃত্ত, কুররাতু আইয়ূন-(১,২)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ হারুন ইজহার, ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ , শায়েখ আব্দুল্লাহ আযযাম রহিমাহুল্লাহ, সাইয়্যিদ কুতুব শহীদ রহি.
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) মাইক্রোসফট ও প্রুফরিডিংয়ের অভিজ্ঞতা আছে।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে বলাটা অনেক কঠিন আর পাবলিকলি বলাটা গায়রতেরও ব্যাপার তারপরও প্রয়োজনের খাতিরে সংক্ষেপে কিছু বলছি ইনশাআল্লাহ। ছোটোবেলা থেকেই লাজুক প্রকৃতির। পড়াশোনাকেই একমাত্র গোল মনে করতাম(আল্লাহুম্মাগফিরলি)কিন্তু যেদিন থেকে বুঝতে শুরু করলাম জীবনের আলটিমেটাম গোল কি সেদিন থেকেই হেদায়েতের উপর দৃঢ় থাকার তীব্র শপথ নেই।পড়তে ভালো লাগে, মুসাফির হয়ে দুনিয়াবি জীবনের মাকসাদ হাসিলের প্রয়াস। শুধুমাত্র দীন পালন করাই একজন মুমিনের উদ্দেশ্য না, দীনের জন্য বাঁচতে চাই আর অবশ্যই যার কাছে এই কনসেপ্ট টা পুরোপুরি ক্লিয়ার তারাই যোগাযোগ করবেন ইনশাআল্লাহ। চুপ আর ঘরোয়ামুখী স্বভাবের হওয়ায় পরিবারের সাথে সময় কাটাতেই স্বাচ্ছন্দ বোধ করি।আত্মসমালোচনাকে নিজের উপর ফরজ করে নিতে চেষ্টা করি আর রবের প্রতি সুধারণা রাখি যা সর্বাবস্থায় সকল ঝড়-ঝাপটাতেও অদ্ভুত এক শান্তি দেয়। হযরত সুমাইয়া, উম্মে উমরাহ, ফাতিমা رضي الله عنهم এমন নারী সাহাবিদের মতো জীবনধারাকে পরিবর্তন করতে চাই(ও'মা তৌফিক ইল্লা বিল্লাহ)।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আল্লাহ তা'আলা যেন মুমিনা, ক্বনিতা, মুতাত্বহহিরীন, মোখলেছীন, বান্দাদের অন্তর্ভুক্ত করেন। একজন প্রকৃত মুমিনা, মুত্তাকী, দাঈ, আবিদা, সালিহা হিসেবে হযরত খাদিজা رضي الله عنه এর মতো যুগশ্রেষ্ঠ মা হিসেবে নিজেকে দেখতে চাই(ও'মা তৌফিক ইল্লা বিল্লাহ),রব যেন নারী সাহাবিদের মতো জীবনধারাকে পরিবর্তন করার তৌফিক দান করেন,বাইতুল্লাহর মুসাফির হিসেবে কবুল করেন(আমিন)।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়ে, বাগান করায়, নতুন কিছু রান্না করার চেষ্টা করি, পরিবারের সাথে সময় কাটাই ইত্যাদি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাড়িতে সর্বকনিষ্ঠ হওয়ায় কখনো কোনো দায়িত্ব দেওয়া হতোনা তেমন তবে দায়িত্ব নিতে পছন্দ করি আলহামদুলিল্লাহ। আম্মুর সাথে রান্নার কাজে সাহায্য করতাম, নিজের কাজ অন্যকে দিয়ে করালে মনপুত হয়না নিজেই করতে পছন্দ করি। ঘর গুছাই, একজন মেয়ে হিসেবে বাবা-মা, ভাই-বোনের উপর যেসব কর্তব্য তা পালন করার চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) পুরুষের দায়িত্ব হল নিজের ও পরিবারের ভরণ-পোষণের ব্যবস্থা করা। আর এসবের যোগান দেওয়ার জন্য প্রয়োজন জীবিকা উপার্জনের। সুতরাং তাকে গ্রহণ করতে হবে চাকরি, ব্যবসা কিংবা অন্য কোনো পেশা। আর ঘরের কোণে বসে এ দায়িত্ব আঞ্জাম দেওয়া সম্ভব নয়। এর জন্য প্রয়োজন ঘরের বাইরে বের হওয়া। আর অন্যদিকে নারীরা হচ্ছে সংরক্ষিত। নারীদের আল্লাহ আদেশ করেছেন তারা যেন নিজেকে সংরক্ষিত রাখেন। হে নবী!) মুমিন নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে সংযত রাখে ও তাদের লজ্জাস্থানের হিফাযত করে। তারা যেন সাধারণত যা প্রকাশ থাকে তা ছাড়া নিজেদের আভরণ প্রদর্শন না করে। (সূরা নূর : ৩১)
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? সূরা রাদ বর্ণিত আয়াতের মর্মবাণী থেকে বোঝা যায়, বিয়ে আল্লাহ প্রদত্ত এক ঐশী বিধান। বিয়ে সম্পর্কে মহান আল্লাহ আরও বলেছেন, 'তোমাদের মধ্যে যারা বিয়েহীন, তাদের বিয়ে সম্পাদন করে দাও এবং তোমাদের দাস ও দাসীদের মধ্যে যারা সৎ কর্মপরায়ণ, তাদেরও। তারা যদি নিঃস্ব হয়, তবে আল্লাহ নিজ অনুগ্রহে তাদের সচ্ছল করে দেবেন। দুনিয়াবি ফেতনা থেকে নিজেকে হেফাজত, রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নতকে বাস্তবায়ন করার মাধ্যমে বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চাই ইন শা আল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জ্বি ইন শা আল্লাহ
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহ তায়ালা বলেন, ‘পুরুষদের জন্য নারীদের ওপর রয়েছে শ্রেষ্ঠত্ব’ (সূরা আল বাকারা : ২২৮)। তাছাড়া স্বামীর আনুগত্য করা স্ত্রীর কর্তব্য। ইসলামি শরীয়ত স্বামীর প্রতি দায়িত্ব পালনে যেসব দিকনির্দেশনা দিয়ে থাকে মূলত তা-ই আমার দায়িত্ব।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৫-৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হাফেজ/আলেম/উচ্চ মাধ্যমিক
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই সুন্নতি দাড়ি থাকতে হবে। ইনকাম হালাল পন্থায় হতে হবে।
পেশা (Required) হালাল পন্থায় যেকোন পেশা(সরকারি চাকরি এবং প্রবাসী ব্যতীত)
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত/নিম্নমধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) ইসলামের মৌলিক বিষয় সমূহের জ্ঞান রাখেন এবং মেনে চলার চেষ্টা করেন। আত্মীয়তার সম্পর্ক উত্তমভাবে বজায় রাখেন, সমাজে সম্মানিত এমন একটা মার্জিত পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন তাক্বওয়াবান, সলিহীন যে রাসুলুল্লাহ সাঃ এর আদর্শে আদর্শিত হওয়ার চেষ্টা করেন, জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুলুল্লাহ সাঃ এর সুন্নাহ পাবন্দ করার চেষ্টা করেন, সাদামাটা জীবনে অভ্যস্ত হবেন। শুধুমাত্র দ্বীন নিয়ে নয় বরং দ্বীনের জন্য বাঁচে এমন কোনো গুরাবা হবেন(এই টপিকে আবেগ, ফ্যান্টাসিকে এড়িয়ে সাহাবায়ে আজমাইনদের মতো মাইন্ডসেট থাকাটা জরুরী)। উম্মাহ দরদী, উম্মাহকেন্দ্রিক চিন্তা ফিকির করেন, ডেডিকেশন দিয়ে দ্বীনের খেদমত করেন এমন কেউ। মুখ বাঁচানোর জন্য সো কল্ড ক্যারিয়ারের পেছনে ছুটবে না।যার তরাবিয়্যাতে বেড়ে উঠবে মুহাম্মদ বিন কাসেম, সালাউদ্দিন আইয়ূবি কিংবা তারিক বিন জিয়াদের মতো সিংহরা। আল ওয়ালা ওয়াল বারার কনসেপ্ট সম্পর্কে অবগত থাকবে। হালাল-হারাম মেনে চলেন। চোখের হেফাজত করেন, একজন আদর্শ মুমিন তো হবেন কঠোর গায়রত সম্পন্ন। আল্লাহর হক, বান্দার হকের ব্যাপারে সচেতন হবেন। ভিতরে দ্বীনের প্রতি ভালোবাসা, উম্মাহ'র প্রতি দরদ আর থাকবে কুরআনের প্রতি প্রেম। স্ত্রীর চক্ষুশীতলকারী স্বামী, পরিবারের চক্ষুশীতলকারী অভিভাবক, সর্বশেষ হবেন স্ত্রীর জান্নাতের সাথী ইনশা আল্লাহ। *বলা হয় সামাঝদার কে লিয়ে ইশারাহি কাফি হ্যায়।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যেকোনো(তবে চাঁদপুর, কুমিল্লা, ঢাকা অগ্রাধিকার বেশি পাবে)
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান পাত্রের দ্বীনদারিতায় কোনো ছাড় দিতে চাই না। বিয়ের দিন কিংবা অন্য যেকোনো দিন নিকটআত্মীয়দের সাথে কোনোভাবেই পর্দায় কোনো শিথিলতা করতে চাই না। অনলাইনে ছবি দিতে রাজি না। আরেকটা কথা, তথাকথিত সৌন্দর্যের (ফর্সা, লম্বা, ঘন কালো লম্বা চুল, ডাগর ডাগর চোখ ইত্যাদি ইত্যাদি) প্রতি অতিমাত্রায় ফ্যাসিনেশন থাকলে যোগাযোগ না করার অনুরোধ থাকবে৷ একটা ব্যাপার এখানে ক্লিয়ার করি, আহলিয়া সুন্দরী হবেন-এমন চাওয়া মোটেও দোষের কিছু বলে মনে করিনা আমি। তবে এই সৌন্দর্য চাওয়ার পিছনে যদি এরুপ চিন্তাধারা থাকে- 'ফিতনাহ'র এই জামানায় সুন্দরী আহলিয়া নাহলে কিছুতেই দৃষ্টির হিফাযত করতে পারবনা আমি' তাহলে ভুল ভাবছেন। সুন্দরী আহলিয়া আপনার দৃষ্টি হিফাযতে রাখতে হয়তো কিছুটা সাহায্য করবে। তবে সেটা কতটুকু আর কতদিনই বা? আপনার দৃষ্টি যদি রাস্তার বেগানা নারী আর স্ক্রিনের মসৃণ,সাদা চামড়ার নারীতে আসক্ত থাকে, ওয়াল্লাহি! আপনার ঘরে থাকা হাজার রুপবতী, গুণবতী, সুস্নিগ্ধা, সুন্দরী নারীতেও আপনার চক্ষুশীতল হবেনা। চরিত্র হিফাযতের নিয়্যাতে বিয়ে করেছিলেন যখন দেখবেন সেটাও হচ্ছেনা সুখ-শান্তি দূর কি বাত সংসার তখন জাহান্নাম লাগবে। বি.দ্রঃ আমার আব্বু আম্মু দুজনেই কয়েকমাসের ব্যবধানে ২০২৩ সালে আল্লাহর জিম্মায় চলে যান।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 2116 ভিউস