female

বায়োডাটা নাম্বার

AH-102482

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

মুন্সিগঞ্জ

ঢাকা বিভাগ

মুন্সিগঞ্জ

ঢাকা বিভাগ

২০০১

শ্যামলা

৪'১১''

৪২ কেজি

A+

ছাত্র/ছাত্রী

নাই


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম:শিমুলিয়া,ইউনিয়ন:গুয়াগাছিয়া,থানা:গজারিয়া,জেলা:মুন্সীগঞ্জ
বর্তমান ঠিকানা স্থায়ী ও বর্তমান ঠিকানা একই।পড়াশোনার সুবাদে বিশ্ববিদ্যালয়ের হলে থাকা হয়।
কোথায় বড় হয়েছেন? গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা মুন্সিগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা মুন্সিগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৪২ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নাই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc. in Ag. (hons.)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Bangladesh Agricultural University
পাসের সন Honours running
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নাই।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নেই
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষিকাজ এবং ছোট ব্যবসা করতেন বর্তমানে অবসর জীবন-যাপন করছেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ৩জন
ভাইদের সম্পর্কে তথ্য বড় ভাই:বিবাহিত,নন-কেডার,সরকারী হাই স্কুলের শিক্ষক মেঝো ভাই:বিবাহিত,প্রবাসী ছোট ভাই(আমার বড়):মাস্টার্স পাশ।স্থানীয় সরকারের ইউপি অফিসে চাকরি করেন।
চাচা মামাদের পেশা বড় চাচা:হাই স্কুলের কর্মচারী ছিলেন।২০১৪ সালে মারা গেছেন। ছোট চাচা:কৃষিকাজ করেন। বড় মামা:ব্যবসা করেন। ছোট মামা:গাড়ি চালান। সকলেই মধ্যবিত্ত।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত পরিবার,নিজস্ব বসতবাড়ি।পাঁচ কক্ষের টিনশেড বিল্ডিং। বাড়ির পাশে নিজেদের ধানের জমি রয়েছে।বর্তমানে সেগুলো অন্যদের চাষ করতে দেওয়া হয়।সামাজিকভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ।বর্তমানে ভাইয়ারা পরিবারের দেখাশোনা করেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিপূর্ণ দ্বীনি পরিবার নয়।তবে দ্বীনের প্রতি তাদের শ্রদ্ধা রয়েছে।বাড়িতে পর্দার উত্তম পরিবেশ আছে আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? প্রায় চার বছর।আগে মাঝে মাঝে পড়তাম তবে আল্লাহ হিদায়াত দেয়ার পর থেকে পাঁচ ওয়াক্ত সালাত সুন্দরভাবে সময়মতো আদায়ের চেষ্টা করি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ,কঠোরভাবে মেনে চলার চেষ্টা করি।আশা করি জীবনসঙ্গীও এ ব্যাপারে সর্বোচ্চ সহায়তা করবেন।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ,পারি।আরো সহিহ করার জন্য শিখছি।কুর‌আনের রংয়ে জীবনটাকে রাঙাতে চাই ইন শা আল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরখা,কালো সুন্নাতী হিজাব,নিকাব,হাত ও পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নাই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।এগুলো ইসলামে সম্পূর্ণ হারাম।এগুলো থেকে অনেক দূরে আছি আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জানামতে খুব বড় কোন অসুখ নেই।পরিপূর্ণ সুস্থ থাকার স্থান একমাত্র জান্নাত।শারীরিক ও মানসিকভাবে আল্লাহ যথেষ্ট ভালো রেখেছেন।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? বিশেষ কোন মেহনতে নেই তবে হলের তালিম গ্রুপের সাথে যুক্ত আছি।তালিমে যাওয়া হয়।সুযোগ হলে দ্বীনের জন্য কাজ করতে চাই ইন শা আল্লাহ।স্বামীর সাথে দাওয়াতী কাজে দেশে বিদেশে সফর করার খুব ইচ্ছে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার প্রথা সম্পূর্ণ শিরক।ইসলামে এর কোন স্থান নেই।আমাদের দেশে মাজার কেন্দ্রিক কর্মকান্ড গুলো সম্পূর্ণ শিরক ও বিদ‌আত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বিপদ যখন নিয়ামাত-১ ও ২,ডাবল স্ট্যান্ডার্ড, তিনিই আমার রব,বেলা ফুরাবার আগে,পড়ো,মনের মতো সালাত,হাদিসে রাসূল (সঃ),এবার ভিন্ন কিছু হোক,কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ,নবী জীবনের গল্প,হাদিসে রাসুল (সাঃ), বিয়ের আগে,দুজনার পাঠশালা,প্রোডাক্টিভ রমাদান,ধূলিমলিন উপহার রমাদান,মা মা মা ও বাবা,আই লাভ কুর‌আন,জবানের হেফাযতসহ আরো কিছু ব‌ই পড়া হয়েছে আলহামদুলিল্লাহ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদুল্লাহ,আব্দুর রাজ্জাক বিন ইউসুফ,ড. মিজানুর রহমান আজহারী,ড. খন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ, মাওলানা তারিক জামিল,মাওলানা তানজীল আরেফিন আদনান,শায়েখ তামিম আর আদনানি,শায়েখ হারুন ইজহার,উস্তায নোমান আলী খান,উস্তায আবু তোহা মুহাম্মদ আদনান।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) রান্না করতে খুব ভালো লাগে প্রায় সব ধরনের রান্নাই করতে পারি আলহামদুলিল্লাহ।নাশিদ গাইতে পারি।সুন্দর করে কথা বলতে পারি কথায় আঞ্চলিকতা নেই(অন্যদের মতে),মানুষকে সহজে আপন করে নিতে পারি,টেইলারিংয়ে ভালো দক্ষতা আছে আলহামদুলিল্লাহ।ক্লাস এইট থেকে নিজের জামা-কাপড় নিজেই তৈরি করি।এছাড়া বিভিন্ন ক্রাফ্ট ওয়ার্ক দুয়েকবার দেখলেই করতে পারি আলহামদুলিল্লাহ।আর বাদ বাকি গুলো জীবনসঙ্গী জানতে পারবেন ইন শা আল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন "আমি খুব‌ই সহজ-সরল মনের মানুষ।করোনার সময় কিছু স্বপ্নের মাধ্যমে মহান আল্লাহ তা'য়ালা আমাকে তার দ্বীনের পথে কবুল করেন।জীবনের আসল উদ্দেশ্য এবং চূড়ান্ত গন্তব্য সম্পর্কে চিন্তা-ভাবনা শুরু করি।হিদায়াত পাওয়ার পর থেকে আল্লাহর রঙ্গে নিজেকে রাঙানোর চেষ্টা করে যাচ্ছি।বিয়ের মাধ্যমে একটি হালাল পবিত্র সম্পর্ক চাই যেখানে দুজন দুজনকে শুধুমাত্র আল্লাহর জন্য ভালোবাসবো।সাজগোজ করা(হালকা),পরিপাটি থাকা পছন্দ করি। আলহামদুলিল্লাহ সুকেশিনী।সবাই বলে চোখে নাকি অনেক মায়া আছে‌।ফুল-সবজির বাগান করা আর বিড়াল পালনের শখ আছে।বিড়াল অনেক ভালোবাসি।আমি খুবই মিশুক প্রকৃতির।মানুষকে সাহায্য করে খুব শান্তি পাই।বাকি জীবনটা কুরআন সুন্নাহ মেনে আল্লাহর অনুগ্রহ নিয়ে চলতে চাই।পরিবার বা বান্ধুবীদের সাথে কখনো দূরে কোথাও ঘুরতে যাওয়া হয়নি।ভাইদের খুব কড়া শাষনে বড় হয়েছি।খুব ইচ্ছে স্বামীর সাথে আল্লাহর সুন্দর সৃষ্টি গুলো ঘুরে দেখব,বায়তুল্লাহ তাওয়াফ করব ইনশাআল্লাহ।স্বামী-সন্তান,শ্বশুর-শাশুড়ি কে নিয়ে দুনিয়ার বুকে ছোট্ট এক টুকরো জান্নাত গড়তে চাই।কোন ধরনের উচ্চবিলাশ আমার মধ্যে নেই আলহামদুলিল্লাহ।অল্পেই খুশি হয়ে যাই,রান্না জানি সংসারী মনোভাব আছে।চারদিকের এই ফিতনা থেকে নিজেকে মুক্ত রাখার আপ্রাণ চেষ্টা করছি।আল্লাহর দেয়া হালাল,চক্ষু শীতলকারী সাথীর অপেক্ষায় আছি যে জিনিসটা জান্নাত পর্যন্ত আমার সাথে থাকবে ইন শা আল্লাহ।আমি অল্পেই কষ্ট পাই।একটু ইমোশনাল।ঠান্ডা মেজাজের,হাশি-খুশি,দায়িত্ববান,যত্নশীল,সরলমনা মানুষ পছন্দ করি যে আমাকে মৃত্যু পর্যন্ত পবিত্র ভালোবাসায় আগলে রাখবে আমার ঈমাণ ও পর্দা রক্ষার দায়িত্ব নেবে।একজন নেককার স্ত্রী ও আদর্শ মা হতে চাই।নিজের সন্তানকে ছোট থেকেই তাওহীদের দ্বীন শিক্ষা দিয়ে প্রকৃত মুমিন হিসেবে মানুষ করতে চাই আল্লাহ যেন তাওফীক দান করেন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? কুরআন-সুন্নাহকে আকড়ে ধরে দ্বীনের পথে অনেকদুর এগিয়ে যেতে চাই।দ্বীনি একটা পরিবার গড়তে চাই ইন শা আল্লাহ্।উম্মাহর কল্যাণে স্বামীর সাথে দাওয়াতী কাজ করতে চাই ইন‌শা আল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? পড়াশোনার চাপে অবসর খুব কমই পাওয়া যায়।সময় পেলে ছাদে নিরিবিলি কুর‌আন তিলাওয়াত করি,আল্লাহর সৃষ্টি নিয়ে চিন্তা করি,ভালো কোন ইসলামী বই পড়ি,শায়খদের লেকচার শুনি,আকাশ দেখি,ন্যাচারাল ল্যান্ডস্ক্যাপ ড্রয়িং করি,পছন্দের কিছু রান্না করি,হাতে মেহেদী দেই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বছরের বেশিরভাগ সময় ভার্সিটির হলে থাকা হয়।নিজের সব কাজ নিজেই করি রান্নাও।বাসায় গেলে মাকে তার কাজে সাহায্য করি।অসুস্থ হলে সেবা করি।বাবা মায়ের হক ঠিকমত আদায়ের চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী ও পুরুষের হক বা অধিকার সম্পর্কে ইসলাম যা বলে সেটাই চূড়ান্ত।সবাই যার যার জায়গা থেকে অন্যদের হক আদায় করলে এজাতীয় কোন ঝামেলা হয়না।বর্তমানে ঢালাওভাবে সমঅধীকারের যে বিষয়টি বলা হচ্ছে তা অধিকাংশ ক্ষেত্রেই ইসলামের সাথে সাংঘর্ষিক ও সীমালঙ্ঘন।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ আমি অবিবাহিত।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজের ঈমাণ-আমল ও আখলাক রক্ষার জন্য এবং জীবন পথের একজন হালাল সাথী সহযোদ্ধা পাওয়ার জন্য আল্লাহর নির্দেশিত একমাত্র পথ হলো বিয়ে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।চাকরি নামক ফিতনা থেকে আল্লাহর নিকট আশ্রয় চাই।ইচ্ছে আছে সম্পূর্ণ আল্লাহর আনুগত্য করে চলা।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) হ্যাঁ,অনার্সটা ভালোভাবে কমপ্লিট করতে চাই।মাস্টার্স করার ইচ্ছে নেই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) চাকরিজীবী নই
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? হাদিসে স্বামীর যে হকগুলোর ব্যাপারে বলা হয়েছে সেগুলো সঠিক ও সুন্দরভাবে আদায়ের মধ্যে সকল দায়িত্ব অন্তর্ভুক্ত।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪-৩০
গাত্রবর্ণ শ্যামলা/উজ্জ্বল শ্যামলা/ফর্সা
নূন্যতম উচ্চতা 5'4"-5'8"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা I expect science background.Graduation complete or running from a public or renowned private university.
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নাতী দাঁড়ি এবং হালাল ইনকাম।
পেশা শিক্ষার্থী বা সম্মানজনক হালাল চাকরিজীবী (ব্যাংক ও অন্যান্য সুদভিত্তিক প্রতিষ্ঠান এবং নাজায়েয হারাম কোন বিষয়ের সাথে জড়িত চাকরী ব্যতীত)
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীনি পরিবার বা দ্বীনের প্রতি শ্রদ্ধা আছে,মেনে চলার চেষ্টা করে,পুত্রবধুকে আল্লাহর দ্বীন অনুযায়ী চলতে সর্বোচ্চ সহায়তা করবে এমন পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন যিনি ফেসবুকে নিজের ছবি আপলোড করেন না! বেহুদা পোস্ট করেন না! ফ্রেন্ডলিস্টে নন-মাহরাম মেয়ে রাখেন না!! কঠোরভাবে অনলাইন-অফলাইন সবখানে মাহরাম মেনে চলেন,কঠোরভাবে নজরের হেফাজত করেন!! বাজে কোন অভ্যাস নেই।নিজের ফিটনেসের ব্যাপারে যিনি সচেতন! দ্বীনের সঠিক ও উত্তম বুঝ সম্পন্ন,প্রকৃত মু'মিন, গায়রতবান,তাক্ব‌ওয়াবান,উত্তম আখলাকের অধিকারী,দ্বীনি ইলম অর্জনে চেষ্টারত,উম্মাহর বর্তমান অবস্থা ও সমসাময়িক বিভিন্ন ফিতনা সম্পর্কে জ্ঞান রাখেন এবং এগুলো থেকে সর্বদা বেঁচে থাকার চেষ্টা করেন,উম্মাহ দরদী, হালাল-হারাম জায়েয-নাজায়েয মেনে চলেন,আল্লাহর হক ও বান্দার হকের ব্যাপারে যিনি সতর্ক থাকেন।দৈনন্দিন জীবনে উঠা বসায় সুন্নাহের উপর আমল করেন,আল্লাহকে অধিক স্মরণকারী একজন মু'মিন। দুনিয়ার উপরে আখিরাতকে প্রাধান্য দানকারী,দ্বীনের জন্য দুনিয়াবী স্বার্থ ত্যাগ করার মানসিকতা রাখেন। যিনি স্ত্রীর পছন্দ-অপছন্দ ছোট ছোট ইচ্ছে শখগুলোকে অনেক গুরুত্ব দেবেন।যিনি ব‌ই পড়তে ও ঘুরতে যেতে অনেক ভালোবাসেন,চঞ্চল মনের,ভদ্র,মিশুক,ঠান্ডা মেজাজী,হাসিখুশি,আন্তরিক,সহানুভূতিশীল,দায়িত্ববান,যত্নশীল,বন্ধুসুলভ,যার সাথে মনের সব কথা অকপটে শেয়ার করা যাবে,বিশ্বাসভাজন,সরল মনের।তিনিই হবেন একাধারে আমার দ্বীন শেখার মাধ্যম,আমার বেস্ট ফ্রেন্ড,লাইফ পার্টনার,গার্ডিয়ান,আমার সবচেয়ে আপনজন ইন শা আল্লাহ। ***যে স্ত্রীকে আল্লাহর জন্য ভালোবাসবে,শ্রদ্ধা করবে,আগলে রাখবে,স্ত্রী-সন্তান পরিবারকে নিয়ে জান্নাতে থাকতে চান।যিনি দুনিয়াতে দ্বীনি মুত্তাকী একটা পরিবার গড়ার স্বপ্ন দেখেন।যিনি একজন মু'মিন,মুত্তাকী, মুজাহিদ সন্তানের পিতা হ‌ওয়ার স্বপ্ন দেখেন।যিনি আমাকে আল্লাহ আরো নেকট্য অর্জনে তার পথে চলতে সর্বাত্মক সহায়তা করবেন।যিনি ও যার পরিবার আমার দ্বীন পালনের সহযোগী ও জন্নাতে যাওয়ার উসিলা হবে এমন চক্ষু শীতলকারী একটা স্বামী ও শ্বশুরবাড়ির পরিবার আল্লাহর কাছে চাই। ***কোন ধরনের রাজনৈতিক ইসলামী সংগঠনের সাথে জড়িত থাকা যাবে না(যেমন:শিবির বা এ জাতীয় কারন তাদের উদ্দেশ্য ও কর্মপন্থা সঠিক আকীদা বিরোধী যেহেতু তারা জিহাদের বদলে ভোটের মাধ্যমে ক্ষমতায় গিয়ে গণতান্ত্রিক পদ্ধতীতে ইসলাম কায়েম করতে চায়!!) তাবলীগে যুক্ত থাকলে অবশ্য‌ই আলেমপন্থী হতে হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঢাকার কাছাকাছি জেলা হলে সবচেয়ে ভালো হয়।তবে অন্যান্য দিক মন মতো হলে দূরের জেলাও বিবেচনা করা হবে ইন শা আল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনার্সে পড়ছি।
বিশেষ কিছু যদি জানাতে চান ***বায়োডাটা পছন্দ হলে অভিভাবকের সাথে যোগাযোগের সময় পাত্রের বায়োডাটা ইমেইল করার অনুরোধ জানাচ্ছি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 561 ভিউস